হৃদপিণ্ড পর্ব ৩২+৩৩

#হৃদপিন্ড
#জান্নাতুল নাঈমা
#পর্ব-৩২

দিহান, ইমন ছাদে আড্ডা দিচ্ছে।
সাথে আরো কয়েক জন রয়েছে।
মুসকান সহ সকলেই নিচে। নদী আজ সকলের সামনে মুসকান কে পরিচয় করিয়ে দিচ্ছে তাঁর ছোট বোনের মেয়ে এবং ইমনের বউ হিসেবে।
রিতিয়া সমানেই ছিলো সব শুনে তাঁর চোখে পানি চলে এলো।

— ইশ আজ এই জায়গায় আমার থাকার কথা ছিলো। ইমন তুমি যদি একটা বার আমায় গ্রহন করে নিতে আজ এই দিন দেখতে হতো না।
কি আছে এই মেয়ের মাঝে যা আমার মাঝে নেই??
কেনো একটা বার সুযোগ দিলে না আমায়।
শুধু তোমার ফুপুর মেয়ে বলেই তুমি তাঁকে গ্রহন করে নিলে তাইনা,,,
চোখের পানি মুছে সকলের আড়ালে চলে গেলো রিতিয়া।
,
খাওয়া-দাওয়া শেষে সকলেই বসে আড্ডা দিচ্ছে।
এমন সময় ইয়াশফার ফোনে ফোন এলো ইভানের।
— হ্যাঁ ভাইয়া বল??

— কিছুক্ষন পর মোড়ের দিকে আয় তোদের ফুঁসকা খাওয়াবো সবাই আসবি কিন্তু। চারজনই চলে আয় কেমন।

— তুই কোথায় ভাইয়া??

— এই তো বাসার সামনে আছি।

— ওও থ্যাংকিউ ভাইয়া। এতো সুন্দর একটা ব্যবস্থা করার জন্য রাতের বেলা বাইরে গিয়ে ফুসকা খাওয়ার মজাই আলাদা আমি সবাইকে বলছি।

ইভান বাঁকা হাসলো,,, জনি মুখে মাস্ক পড়া।
জনিকে নিয়েই বাড়ির ভিতরে চলে এলো ইভান বাকি সবাই বাড়ির আশেপাশে রয়েছে।
ড্রয়িং রুমে সকলেই একসাথে বসে আছে।
মুসকান নদীর পাশে বসেছিলো।
ইয়াশফা ইয়ানা,নিপ্রাকে খুঁজছে কিন্তু পেলো না।
সোফার কাছে এসে মুসকান এর পাশে বসে বললো
শুনো আমরা কিছুক্ষন পর ফুসকা খেতে যাবো।
ওরা দুজন কোথায়??
ইভান মুসকানের দিকে আঙুল দেখিয়ে জনিকে দেখালো। জনি রহস্যময় হাসি হেসে ইভানকে নিয়েই বেরিয়ে গেলো।

— কাজ করা মাএই চলে যাবি ভিসা রেডিই আছে আমি গাড়ি নিয়ে অপেক্ষা করবো নিজ দায়িত্বে তোদের পৌঁছে দিবো নো টেনশন।

— মেয়েটা কে কি করবো??

— মেরে দিবি।

— কি বলছিস খুন করবো??

— আচ্ছা যা কষ্ট করে আমাদের এটা করতে হবে না।
যা হবে নিজেই নিজেকে শেষ করে দেবে।
,
রাত দশটা ছুঁই ছুঁই। দিহান সায়রী সহ ইমনের সব বন্ধু -বান্ধব ফিরে গেলো।
রিক্তা সমানে ফোন করে যাচ্ছে ইমনকে।
ইমন ফোন রিসিভ না করে কেটে দিলো।
নদীকে ফোন করে কিছু একটা বলে বাইরে গাড়িতে গিয়ে বসলো।
,
— মামনি আমি কোথায় যাবো?? তাহলে নিপ্রা আপুকেও যেতে বলো, ইয়াশফা,ইয়ানা আপু ওরাও আসুক।

— মুসকান,,,এমন বায়না করো না তুমি তারাতারি বের হও। ছেলেটা ওয়েট করছে তো। আবার রেগে যাবে তখন কেমন হবে।
বাড়িতে এতো মেহমান আজ তোমাদের রুম ফাঁকা থাকলে আমরা সেখানে থাকবো বাকি মেহমান রা এই রুমে থাকতে পারবে। এটাকে বলে সেক্রিফাইস।
এটুকু সেক্রিফাইস তো তোমার মতো লক্ষী মেয়ে করতেই পারে তাইনা।
বুঝিয়ে শুনিয়ে নদী মুসকান কে পাঠিয়ে দিলো।
,
ইয়াশফা সবাইকে খুঁজতে খুঁজতে ক্লান্ত।
অবশেষে সবার দেখা মিললো শুধু মুসকান বাদে।

— ভাইয়া তো মুসকানকে এমনিতেও দেখতে পারেনা।
থাক আমরা তিনজনই যাই।
চলো,চলো সবাই ভাইয়া ওয়েট করছে ফুসকা খেতে যাবো আমরা।

নিপ্রা বললো,,,

— মুসকান কোথায়?? ইয়ানা ওকে ডেকে নিয়ে আসসো।
ইয়াশফা বললো,,,
— থাক এমনিতেও ইভান ভাইয়া ওকে তেমন পছন্দ করেনা। আর দাদা ভাই ও হয়তো মুসকান কে বেরুতে দিবে না চলো আমরাই যাই। বড় জানলে আমাদেরও বেরুতে দেবেনা।
,
ইভান ইয়াশফাকে ফোন করে বললো,,,
— আমি একটা কাজে আটকে গেছি তোরা ফুঁসকা খেয়ে বাড়ি চলে যা। আর শোন বাড়ি গিয়েই আমাকে একবার ফোন করে দিবি।

— আচ্ছা।
,
— শোন ওখানে কিন্তু আমার বোনরা রয়েছে যাকে দেখিয়েছি তাঁকে ছাড়া অন্য কারো গায়ে যেনো টোকাও পড়ে না তাহলে জানে মেরে দিবো।

— আরে সোফায় বসা মেয়েটাই তো তাইনা চিন্তা করিস না সব ঠিক ঠাক হয়ে যাবে।

,
মুসকান মুখ টা গম্ভীর করে গাড়িতে বসে আছে।
ইমন তাঁর দৃষ্টি সামনের দিকে স্থির রেখে ড্রাইভ করছে।
বেশ বুঝছে মুসকান এভাবে নিয়ে আসাটা মোটেই পছন্দ করেনি।

— এনি প্রবলেম???

আড় চোখে একবার চেয়ে মুখটা গম্ভীর করে জিগ্যাস করলো ইমন।

— আপনি কোথায় যাচ্ছেন এতো রাতে?

— আমার বাড়ি। আজ ও বাড়ি অনেক মানুষ রাতে ঘুমাতে সমস্যা হতো। এছাড়াও আজকের দিন টা আমি মাটি করতে চাই না।

— তাহলে আপনিই যেতেন অভ্র, ভাইয়া, নিলয় ভাইয়াকে নিয়ে যেতেন আমাকে কেনো??

ইমন কড়া চোখে একবার চেয়ে বললো,,,

— আমি কি করবো না করবো তোমার থেকে শুনে করতে হবে। মুখটা এমন করে রেখেছো কেনো?
কি সমস্যা হচ্ছে তোমার??

মুসকান মাথা টা নিচু করে ফেললো।

— ওদের সাথে থাকলে মজা হতো।
কতো গল্প করতে চেয়েছি আজ।

ইমন বাঁকা হাসলো।
কিছু বললো না আর।
,
রাত এগারোটায় ইমন মুসকান পৌঁছালো তাঁদের বাড়িটায়। ইমন তাঁর ফোন বের করে অফ করে দিলো। আজকের রাতটায় সে আর কোন দিকে,কোন কাজে মন দিতে চায় না।
আজ রাতটা পুরোটাই সে তাঁর মুসকান কে দিতে চায় এবং মুসকানের থেকেও পুরোটা সময় নিয়ে নিতে চায়। বাসার কেউ ফোন করবেনা, যেহেতু এতো বড় বিজনেসম্যান কাজের জন্যই অনেকে ফোন করবে তাই সে রাতের জন্য ফোনটা অফ রাখলো।
কাজ ছাড়া কোন জরুরি ফোন আসবে না সিওর।

ভিতরে আসতেই মুসকান চমকে গেলো রিক্তা সহ আরো কয়েকজন কে দেখে।
রিক্তা দ্রুত মুসকান কে টেনে নিয়ে এক রুমে চলে গেলো। ইমনের কেনা শাড়িটা পড়িয়ে দিয়ে চুলটা বেঁধে দিলো।
মুসকান এসবের কিছুই বুঝছে না। আর না কিছু জানতে চাইলে কেউ বলছে,,,
সব শেষে রিক্তা সহ সকলেই বিদায় নিয়ে গেলো।
যাওয়ার আগে সবাই মুসকানকে বেষ্ট অফ লাক জানিয়ে গেলো। মুসকানের এবার রাগ হচ্ছে ভীষণ রুম ছেড়ে বেরুতে নিবে তখনি ইমন এসে আলতো করে হাতটা চেপে ধরে সামনে এগুতে লাগলো।

— আমি কিন্তু রেগে যাচ্ছি আপনারা সবাই কি করছেন বলুন তো।

নিজের রুমে নিয়ে হাতটা ছাড়লো ইমন।
মুসকান প্রশ্ন করা বাদ দিয়ে স্তব্ধ হয়ে দাঁড়িয়ে রইলো।

— এসব কি???
ইমন মুসকানের পাশে এসে দাঁড়িয়ে বললো,,,
— ফুলসজ্জার ঘর পছন্দ হয়নি??

যেহেতু ফুলসজ্জা জীবনের একটি বিশেষ দিন সেই কারণেই এই দিনের সাজসজ্জায় কোনও কমতি রাখা উচিত নয় একেবারেই। এই দিনের জন্য ছোট ছোট বিষয় গুলিও খেয়াল রাখা উচিত।
তাই সেভাবেই ব্যবস্থা করেছি। পছন্দ হয়নি??

মুসকান অবাক হয়েই চেয়ে রয়েছে।
এতো সুন্দর সজ্জিত ঘর সে জীবনে দেখেনি।
নাটক সিনেমাতেও এমন সুন্দর করে ঘর সাজানো দেখেছে কিনা তাঁর মনে পড়ছে না।
পুরো ঘরে অ্যারোমা ক্যান্ডেল দিয়ে সাজানো।
বিছানায় সাধারণ বালিশের বদল হার্টের মত দেখতে দুটো কুশল রাখা রয়েছে।
ধবধবে সাদা চাদরে মোড়ানো বিছানার মাঝ বরাবর লাল গোলাপের পাপড়ি দিয়ে লাভ সাজানো।
তাঁর মাঝে গোলাপী পাপড়িতে লেখা E❤M ।
তাঁর এতোটা ভালো লাগছে যা বলে প্রকাশ করার মতো না। খুশিতে আত্মহারা হয়ে গেলো সে।
তাঁর সেই আত্মহারা খুশিতে যেনো ডুবে রইলো ইমন।

— আপনি ইয়ানা আপু, নিপ্রা,ইয়াশফা আপুকে ফোন করুন ওরাও অনেক খুশি হবে এসব দেখলে। ওয়াও কি সুন্দর,,,এখুনি ওদের ফোন করুন না।

ইমন হকচকিয়ে গেলো। তাঁর সব আনন্দ যেনো উড়ে গেলো নিমিষেই। তীক্ষ্ণ দৃষ্টি তে চেয়ে বললো,,,
— আর ইউ ম্যাড??

মুসকান মুখটা মলিন করে বললো,,,
— কেনো আমি কি ভুল কিছু বলেছি।
ওরাও তো অনেক খুশি হতো মজা হতো অনেক।

পকেট থেকে হাত বের করে মাথার চুলগুলো আঙুলের ফাঁকে ঢুকিয়ে পিছন দিক নিয়ে নিলো।
খানিকটা এগিয়ে বললো,,,
— লিসেন,,,ওরা আমার বোন। আমি এমন একটা রোমান্টিক পরিবেশ শুধু মাএ আমার বউয়ের জন্য তৈরী করেছি। এটা আমি আর তুমি ছাড়া কেউ ফিল করতে পারবে না। আর ফুলশয্যার ঘর বোনদের এনে দেখানোর মতো স্টুপিড তুমি হতে পারো আমি না।

এতোক্ষনে হুঁশ ফিরলো মুসকানের।
আনন্দে খেয়ালই করেনি ইমন কি বলছে।
লজ্জার চরম পর্যায়ে পৌঁছে গেলো।
হৃৎস্পন্দন বেড়ে গেলো কয়েকগুন।
ইমন বাঁকা হেসে আরেকটু এগিয়ে গেলো।
কানের কাছে মুখ নিয়ে ফিসফিস করে বললো,,,
— আজ আঠারো বছর পূর্ণ হলো তোমার।
হ্যাপি বার্থডে মুসকান,,,

মুসকান চমকে গেলো। মায়ের মৃত্যুর পর তাঁর জন্মদিনের কথা কেউ মনে রাখেনি আর না সে এই দিন নিয়ে কোন আশা রেখেছে।
এ কয়েকবছর ইমনও এ ব্যাপারে কিছু জিগ্যাস করেনি। তাহলে কি সে এতোদিন জানতো না??
আজি জেনেছে তাঁর জন্মদিন। তাই এইভাবে সারপ্রাইজ দিয়েছে।
সুখে অঝড়ে কাঁদতে লাগলো মুসকান।
ইমনের বুক আঁকড়ে হাউমাউ করে কাঁদতে শুরু করলো।
ইমন চোখ দুটো বন্ধ করে এক দীর্ঘশ্বাস ছেড়ে দুহাতে গভীরভাবে জরিয়ে নিলো মুসকান কে।
কান্না টা যখন কমে এলো ইমন বললো,,,
এতো দিন তো বাচ্চা ছিলে তাই কাঁদলে সেটা মানিয়েছে। এখন কিন্তু মানাচ্ছে না।

মুসকান চুপ হয়ে মাথা তুলে তাকালো।
ইমন বাঁকা হেসে দুগালে আলতো করে ছুঁয়ে বুড়ো আঙুলে পানি মুছে দিতে দিতে বললো,,,

— আজ থেকে তোমায় আরো অনেক দায়িত্ববান হতে হবে। নিজেকে সব দিক থেকে স্ট্রং রাখতে হবে।
“আজ তোমার আঠারো বছর পূর্ণ হয়েছে
আমি চাই আমাদের সম্পর্কেরও পূর্ণতা পাক”
স্বামী -স্ত্রীর সম্পর্ক খুবই পবিএ একটা সম্পর্ক।
আর এই সম্পর্কের পূর্ণতা দেওয়াটা আমাদের দুজনেরই দায়িত্ব।
আমি এই দিনের অপেক্ষায় ছিলাম মুসকান,,,
আমাদের সম্পর্ক নিয়ে অনেক লোকের অনেক কৌতুহল। আশে পাশের মানুষ জন তোমায় কম কথা শোনায়নি। আমি এসব কেয়ার না করলেও তুমি করেছো । কষ্ট পেয়েছে, যন্ত্রণা হয়েছে তোমার।
আমরা সুখের সংসার গড়ে তুলবো মুসকান।
আমাদের ঘর আলো করে ছোট ছোট পুচকো,পুচকি আসবে।
সবাইকে দেখিয়ে দিতে চাই “ভালোবাসার মাঝে
সম্পর্কের মাঝে বয়স টা কখনোই গুরুত্বপূর্ণ হতে পারেনা ”
ইতিহাস গড়ে দিতে চাই যেখানে লিখা থাকবে চৌদ্দ বছরের এক কিশোরীর আগমনের কথা,,,
ঊনত্রিশ বছর বয়সি এক প্রাপ্ত বয়স্ক পুরুষের চৌদ্দ বছরের কিশোরীর প্রেমে পড়ার কথা।
বাচ্চা একটা মেয়ের মাঝে মুগ্ধতায় ডুবে থাকার কথা
একটু একটু করে দুটো হৃদয় কাছে আসার গল্প।
যেখানে ছিলো না শারীরিক কোন চাহিদা,
যেখানে ছিলো না স্বার্থ হাসিল করার ধ্যান-ধারনা।
একজন চেয়েছিলো অসহায় এক বাচ্চা মেয়ের পাশে দাঁড়াতে। আরেকজন চেয়েছিলো নিজের কর্ম দ্বারা ছোট্ট একটা আশ্রয়ের।

“আমাদের সমাজে যখন কোন মেয়েকে তাঁর বাবা – মা তাঁর থেকে দ্বিগুণ বয়সি ছেলের সাথে বিয়ে দিয়ে দেয় তখন মেয়েটার মধ্যে একটা ভুল ভাবনা কাজ করে তা হলো – তাঁর বাবা – মা তাঁর জীবন নষ্ট করে দিয়েছে। আশে পাশের মানুষ এমনকি তাঁর নিজ বন্ধু বান্ধব রাও বলা শুরু করে,,,
ওমা তোর বরের বয়স তো অনেক বেশী,,,
আল্লাহ,,, তোর বাবা – মা এমন একটা ছেলের হাতে তোকে তুলে দিলো?? টাকা-পয়সা দেখে লোভ সামলাতে পারেনি নারে??
আশে পাশের মানুষ রা যখন এসব কথা বলতে থাকে তখন মেয়েটার মাঝে অনেক রকম ভ্রান্ত ধারণা তৈরী হয়। মন ভেঙে যায়, মন ওঠে যায় সংসার থেকে,মন ওঠে যায় তাঁর স্বামীর থেকে মন ওঠে যায় তাঁর বাবা -মার থেকে৷ মেয়েটা ডিপ্রেশনে চলে যায়।
ডিপ্রেশন থেকে সে নিজে নিজের ভালো করতে গিয়ে স্বামী কে ডিভোর্স দিয়ে দেয়।
ডিভোর্সের পর সেই আত্মীয়, বন্ধু বান্ধব রাই আবার বলা শুরু করে, হায় হায় এটা তুই কি করলি।
মেয়ে মানুষ বিয়ে জীবনে একটাই। স্বামী যেমনই হোক সে তো তোর স্বামী। কাজটা ঠিক করিসনি একদম এখন কি করবি কোথায় যাবি।
তখন মেয়েটা বুঝতে পারে তাঁর দ্বারা কতো বড় ভুল হয়ে গেছে বাবা- মা মুখ ফিরিয়ে নেয় আশে পাশের মানুষ মুখ ফিরিয়ে নেয়। যে স্বামীকে ডিভোর্স করে ছেড়ে এসেছে তাঁর কাছে যাওয়ারও উপায় থাকে না।
এমন প্রতিকূল পরিস্থিতি তে পড়ে মেয়েটা আত্মহত্মার পথ বেছে নেয়।
শেষ হয়ে যায় একটা প্রাণ। কিন্তু কেনো??
এর জন্য কারা দায়ী?? আমাদেরই আশেপাশের মানুষ। সমাজে বসবাসরত কিছু বিকৃত মস্তিষ্কের মানুষ রাই।

বিয়ে জিনিসটা পবিএ, মানবজীবনের জন্য খুবই গুরুত্বপূর্ণ একটা বিষয় হলো ছেলে মেয়ের বিবাহ বন্ধনে আবদ্ধ হওয়া।
বিয়েটা আল্লাহ প্রদত্ত। কার সাথে কার ভাগ্যজুরে দেওয়া হয়েছে তা একমাএ আল্লাহ তায়ালাই ভালো জানেন।
“নারী-পুরুষের বিয়ে আল্লাহ তাআলার এক মহা নেয়ামত। রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের গুরুত্বপূর্ণ একটি সুন্নাত। পরিপূর্ণ ঈমানের অন্যতম আলামত। চারিত্রিক আত্মরক্ষা ও উন্নতির অন্যতম উপায়। আদর্শ পরিবার গঠন ও যুবক-যুবতির চরিত্র গঠনের অনুপম হাতিয়ারও এ বিয়ে”
“আর ইসলামের কোথাও লিখা নেই যে বিয়েতে বয়সটা গুরুত্বপূর্ণ। ছেলের বয়স বেশী হয়ে গেলে সে কম বয়সী মেয়ে বিয়ে করতে পারবে না। বা মেয়ে বেশী বয়স হয়ে গেলে সে কম বয়সী ছেলে বিয়ে করতে পারবে না। এমন কোন ধরাবাঁধা নিয়ম ইসলামের কোথাও লিখা নেই।
এইসব ফালতু কথা, ফালতু নিয়ম দুনিয়ায় বাস করা মানুষ রাই বানিয়েছে, রটিয়েছে।
নিজের থেকে জুনিয়র ছেলে বিয়ে করে নিলেও একটা মেয়েকে কম কথা শুনতে হয় না।
আসলে সমস্যাটা হলো,,,
সমাজের মানুষ রা কারো ভালো,বা কারো দ্বারা কারো উপকার সহ্য করতে পারেনা।
আজকে একজন বিধবা নারীকে কম বয়সি এক যুবক বিয়ে করুক দেখা যাবে আশে পাশের মানুষ রা ছিঃ ছিঃ শুরু করে দেবে।
কিন্তু তাঁরা একবারো এটা বলবে না যে, যাক ভালো হয়েছে ছেলেটা অসহায় মেয়েটার পাশে দাঁড়িয়েছে।
সুখে থাকুক। এমন কথা কেউ বলবে না।
কারন আমাদের সমাজে পজেটিভ ভাবনা ভাবার মতো মস্তিষ্ক কারো নেই।
তুমি মন খারাপ করোনা আমি জানি, বুঝি।
তবুও আজকের মতো একটা গুরুত্বপূর্ণ দিনে আমি তোমাকে বলতে চাই।
“কেউ কারো ভালো টা সহ্য করতে পারেনা”
“কারো কথায় কান দেওয়া যাবে না”
“সব সময় নিজের মনের কথা শুনতে হবে”
“নিজের অনুভূতির দাম দিতে হবে”
“তোমার স্বামী বুড়ো হোক বা কঁচি খোকা হোক সেটা তোমার সমস্যা বাইরের কারো না ”
“তুমি বুড়োর সাথে বা কঁচি খোকার সাথে নিজেকে মানিয়ে নিতে পারবে কিনা সেটা তুমি ডিসাইড করবে,কেউ যদি তোমায় এ বিষয় নিয়ে জ্ঞান দিতে আসে মাথা নিচু না করে জবাব দিতে হবে”
“অন্যের বুদ্ধি তে চলা মানে নিজের পায়ে নিজে কুড়াল মারা”
“তোমার বিয়ে যদি আমার সাথে না লিখে অন্যকারো সাথে লিখতো তাহলে অন্যকারো সাথেই হতো আমার সাথে নয় ”

চমকে ওঠে শক্ত করে জরিয়ে ধরলো মুসকান।
ইমন ও জরিয়ে নিলো গভীরভাবে। আলতো হেসে বললো,,,
“আমাদের সাথে যখন কিছু ঘটে যায় তখন বুঝতে হবে উপরওয়ালার এটাই ইচ্ছে ছিলো তাই হাসি মুখে সেটা গ্রহন করে নেওয়া উচিত”

ইমন থেমে গেলো বেশ কিছু ক্ষন চললো পিনপতন নীরবতা। নিরবতা ভেঙে ইমন ডাকলো,,,
মুসকান,,,

— হুমহ,,,

আওয়াজ টায় কি যেনো ছিলো।
যা ইমনকে ঘায়েল করার জন্য যথেষ্ট।
সে আর এক মূহুর্তও দেরী না করে পাজাকোল করে নিলো মুসকান কে।
মুসকান আবারো চমকে ওঠে তাকালো ইমনের দিকে।
ঘোর লাগা সে চোখে চোখ রাখতে পারলো না মুসকান। চোখ সরিয়ে নিলো।
মনটা হঠাৎই বেশ অশান্ত হয়ে গেলো তাঁর।
ইমনকেও তাঁর বড় অশান্ত লাগছে।
বিছানায় নিয়ে বসিয়ে নিজের পরিহিত কোর্ট টা খুলতে লাগলো।
মুসকানের বুকটা ধক করে ওঠলো। গলা শুকিয়ে গেলো তাঁর। এক ঢোক গিলে গলাটা ভিজিয়ে নিলো।
ইমন কোর্ট টা টেবিলের ওপর রেখে বিছানায় বসে মুসকানের দিকে এগুতেই মুসকান বিছানা ছেড়ে লজ্জায় সরে যেতে নিতেই ইমন তাঁর আঁচল টেনে ধরলো।
পারপেল কালারের শাড়িতে বেশ সুন্দর লাগছে মুসকানকে। চুলগুলো খোঁপা করায় পিঠটা উন্মুক্ত হয়ে আছে। পিঠের তিলটায় চোখ পড়তেই বুকের ভিতর শীতল শিহরন বয়ে গেলো।
শাড়ির আঁচল হাতে পেঁচিয়ে এক টান দিতেই মুসকান একদম ইমনের ওপর এসে পড়লো।
মুসকানের ঘন শ্বাস ইমনের কানে পড়ছে ক্রমাগত যা তাঁকে আরো দ্বিগুন পাগল করে দিচ্ছে ।
একহাতে জরিয়ে কানের কাছে মুখ নিয়ে ফিসফিস করে বললো,,,
— পালাচ্ছো কোথায়??
আমার থেকে তুমি পালাতে পারবে না।
“প্রথম দেখায় আমার হৃদপিন্ডে যে আঘাত তুমি করেছো তা শুধে আসলে ফেরত দিবো আজ তোমায়”
“বার বার আঘাত শুধু তুমিই করবে এবার তো বুঝতে হবে আমিও পারি আঘাত করতে”,,,বিষাক্ত আঘাত।
“যে আঘাতে থাকবে ভালোবাসার বিষ মেশানো”
“সেই বিষে মরন হবে তোমার,,, ভালোবাসার মরন”

মুসকান চোখ দুটো বন্ধ করে ইমনের কথা গুলো শুনে যাচ্ছে। ভয়,লজ্জায় তাঁর যেনো আজ সত্যি মরন হবে। শক্তহাতে আঁকড়ে ধরলো ইমনের শার্ট।

“আমার চোখে আজ তোমার মরন দেখতে চাই”
বলেই ঘাড়ে মুখ ডুবিয়ে দিলো।
মুসকানের শরীর কাঁপতে শুরু করলো।
ভয়ে ভয়ে খুব কষ্টে বললো শুনুন,,,
ইমন থেমে গেলো চোখ তুলে চেয়ে জিগ্যেস করলো কি,,,
মুসকান এক ঢোক গিলে নিয়ে চোখ বন্ধ করে বলে ফেললো- আপনাকে কেমন অস্বাভাবিক লাগছে,,,
সারাদিন অনেক ব্যাস্ততায় মনে হয় আপনি ক্লান্ত।
চলুন ঘুমিয়ে পড়ি।
কথাটা শোনা মাএই ইমন তাঁকে আরো চেপে নিলো নিজের সাথে ঘাড়ে হাত দিয়ে মুখটা আরো কাছে নিয়ে ভারী আওয়াজে বললো,,,
— আমি একদম ঠিক আছি। ছলচাতুরী করে কোন লাভ নেই ম্যাম,,,
#হৃদপিন্ড
#জান্নাতুল নাঈমা
#পর্ব-৩৩

সাজিয়া বেগম সমানে ইভানকে ফোন করছে।
ইভান তা দেখে পৈশাচিক আনন্দ পাচ্ছে।
না ফোন রিসিভ করছে আর না ফোন কাঁটছে।
,
মদের নেশায় মত্ত হয়ে গেলেও মানুষ এতোটা পাগলামো করে না, যেমনটা আজ ইমন করছে।
তাহলে কি তাঁর থেকেও কঠিন নেশায় পড়ে গেছে সে??
ইমনের এই রূপ কখনো দেখেনি মুসকান।
তাহলে কি আজ সত্যি তাঁর মরন হবে??
আগুন ছোঁয়া ভালোবাসায় সে কি ভষ্ম হয়ে যাবে??

গলা থেকে মুখ ওঠিয়ে এক হাত নিয়ে নিলো পিঠে।
ব্লাউজের ফিতায় টান পড়তেই মুসকান ভয়,লজ্জায় শিউরে ওঠলো। একহাতে ইমনের হাত ধরে ফেললো।
ইমন গাড় চোখে মুসকানের দিকে চাইতেই মুসকান চোখ দিয়ে না করলো।
ইমন তাঁর চোখে চোখ রেখেই পিঠে আলতো করে আঁকড়ে ধরলো। সাথে সাথে মুসকান চোখ বুজে ফেললো।
গলাটা যেনো কেউ চেপে ধরেছে একটু আওয়াজও বের হচ্ছে না। আর না ইমন তাঁর কোন বাঁধা মানছে।
নিজের শার্টের বোতামগুলো খুলে শার্ট টা ছুঁড়ে ফেললো। শাড়ির আঁচল সরাতেই মুসকান ইমনের হাতটা শক্ত করে চেপে কাঁপা গলায় বললো,,,
— প্লিজ,,, আমার খুব ভয় করছে।
এমন লজ্জায় ফেললে আমি মরেই যাবো।
ইমন এক দীর্ঘশ্বাস ছেড়ে মুসকানের দুহাত বিছানায় চেপে ধরে নিজের সম্পূর্ণ শরীর ওর ওপর ছেড়ে দিয়ে মুখের কাছে মুখ নিয়ে বললো,,,
— কেনো বাঁধা দিচ্ছো,,,

যখন কান্না করে অভিযোগ করতে আমি তোমায় ভালোবাসিনা আমি তোমায় একটু ছুঁই না তখন আমার কেমন লাগতো বলো।

আমি তো শুধু দিন গুনেছি সঠিক একটা সময়ের।
এতোদিন তোমার মন খারাপ হতো, ভাবতে তুমি ওদের মতো স্মার্ট না, সুন্দরী না তাই আমি তোমায় কাছে টানি না কিন্তু এটাতো ভুল ধারনা তোমার।
আমার কাছে তোমার চেয়ে অপরূপ সৌন্দর্য্যের অধিকারী আর কেউ নেই। আমি তোমার মতো অসাধারণ নারী আর জীবনে দুটো দেখিনি ইটস ট্রু।
“আমি ভালোবাসি হয়তো কখনো বলিনি”
“বলাবলিতে আমার ভালোবাসা নির্ভর করেনা”
“আমি অনুভূতি তে, দায়িত্বে,সম্মানে বিশ্বাসী”
“কাছে না আসলে আহাজারি করো
কাছে গেলে পালাতে চাও”
এরপর যদি আর কাছে না আসি আর আমি যদি বুঝতে পারি তুমি আমায় কাছে পাওয়ার জন্য ছটফট করছো তাহলে সেদিন দেখবে আমি কি জিনিস।

ইমন বেশ রাগ নিয়েই ওঠে পড়তে নিলো।
মুসকান ভয় পেয়ে গেলো, বুকের ভিতরটা মোচড় দিয়ে ওঠলো। সব জড়তা কাটিয়ে ইমনের একহাত আঁকড়ে ধরলো।
ইমন বাঁকা হাসলো সে জানতো রাগ দেখালে মুসকান তাঁকে হারানোর ভয় পাবে। চোখে দুষ্টু হাসি নিয়ে তাঁর দিকে ঘুরতেই শক্ত করে জরিয়ে হুহু করে কেঁদে ওঠলো।
ইমনের বেশ রাগ হলো এবার সময়টাকে এভাবে নষ্ট করার কোন মানে হয়??
প্রথম বাসর যে কারনে সবার আড়ালে পুরো একটা বাড়ি ফাঁকা রেখে এতো সব আয়োজন করলাম।
এতোগুলো ভাইবোন যাতে কোন ভাবে এন্ট্রি না নিতে পারে কোন প্রকার বদমাইশির সুযোগ না নিতে পারে সেভাবে ব্যবস্থা করলাম। কি লাভ হলো,,,
নিজের বউই বদমাইশি শুরু করেছে।
নাহ এভাবে হবে না,,, যতো মায়া দেখাবো ততো নিজের অধিকার থেকে বঞ্চিত হবো, মুচকি হেসে মুসকানের দুগালে আলতো করে চেপে ধরে কপালে ভালোবাসার পরশ একে দিলো।
গালে, থুতনিতে গলায়,সমানে কিস করতে থাকলো।
মুখের কাছে এসে ঠোঁট দিয়ে গালে বয়ে চলা পানি গুলো শুষে নিলো।
কানের কাছে মুখ নিয়ে ফিসফিস করে বললো,,,
সেধে আদর দিতে এসেছি গ্রহন করো মিসেস।
ইমন চৌধুরীর আদর পাওয়ার জন্য কতো মেয়ে কাঙাল হয়ে আছে তা কি তুমি জানো।
মুসকান চোখ দুটো খুললো রাগি চোখে ইমনের দিকে তাকাতেই ইমন টপ করে ঠোঁটে ঠোঁট ছুঁইয়িয়ে দিলো।
আবারো কপালে, নাকে, গালে চুমু একে ঠোঁটে ঠোঁট দিতে নিতেই মুসকান এক হাতে বাঁধা দিয়ে মুখ সরিয়ে নিয়ে বললো,,,

— সব আলো নিভিয়ে দিন,আপনি এভাবে আমাকে দেখতে থাকলে আমি বাঁচবো না।
কথাটা বলা শেষ হতে না হতেই ইমন শাড়িটা কৌশলে হাতে পেঁচিয়ে একটানে খুলে ছুঁড়ে ফেললো।
মুসকান আঁতকে ওঠে দুহাতে নিজের মুখটা ঢেকে ফেললো।
— কিভাবে তুমি মরো সেটাই তো দেখতে চাই।
তোমার সব লজ্জা বিসর্জন দেওয়ার পালা আজ।
বলেই বুকে মুখ গুজে দিলো।
মুসকান সাপের মতো মোড়ামুড়ি শুরু করে দিলো।
ইমনের চুলগুলো খামচে ধরলো।
ইমন ধীরে ধীরে মুখ নামিয়ে নিলো পেটের দিকে পরপর চুমু দিতে দিতে তলপেটের কাছে পৌঁছাতেই মুসকান কেঁপে কেঁপে কাঁদতে শুরু করলো।

ইমন চোখ তুলে একবার চেয়ে মুসকান কে দেখে নিলো। সুখের সাগরে ভাসতে ইচ্ছে হলো খুব করে।
তাই আর এক মূহর্ত দেরী করলো না।
মুসকানের সম্পূর্ণ শরীর নিজের আয়ত্তে করে নিলো।
কপালে আলতো করে চুমু খেলো। দুহাতে তাঁর দুহাত রেখে আঙুলের ফাঁকে আঙুল ঢুকিয়ে আঁকড়ে ধরলো তাঁর হাতজোরা।
“পূর্ণতা পেলো দুটো হৃদয়ের অসীম ভালোবাসার”
“আদরে আদরে ভরিয়ে দিলো ইমন মুসকানকে ”
“ভালোবাসার অন্য এক রূপ চেনালো আজ ইমন মুসকান কে ”
“সেই সাথে উজার করে দিলো তাঁর বুকে জমানো অজস্র প্রেমকে”
তাঁর মতো প্রেমিক পুরুষের ভালোবাসায় উন্মাদনায় মত্ত হয়ে রইলো মুসকান।
,
ফজরের আজান কানে ভাসতেই মুসকান নড়ে চড়ে ওঠলো। ইমন এখনো তাঁর পুরো শরীর নিজের মধ্যে আবদ্ধ করে রেখেছে। তাঁর ভারী শ্বাস পড়ছে ঘাড়ে।
ঘুমিয়েছে বুঝতে পারলো।
তাঁর সাথে কি সব ঘটে গেছে ভাবতেই লজ্জায় মিইয়ে গেলো কেমন।
“মানুষ টা চোখ বুজে আছে চোখ খুললেই আমার মরন ” “ইশ কিভাবে সামনে থাকবো আমি ”
“ওনি এমন পাগলামি কেনো করলেন”
“ওনি কি ছোট বাচ্চা হয়ে গেছিলেন”
“ওনার চাহনী,ওনার ছোঁয়ায় এতো নেশা কেনো ছিলো”
“নিজের শরীরটাকে আর নিজের মনে হচ্ছে না তাঁর”
“সবটাই যে ইমনের দখলে চলে গেছে”
“এতো আদর এতো ভালোবাসা কোথায় রেখেছিলেন ওনি” ইমনের দিকে তাকালো বেঘোরে ঘুমাচ্ছে কে বলবে এই লোকটা তাঁর সাথে সারারাত কি অসভ্যতামিগুলো না করেছে???
জ্বিভে কামড় দিলো মুসকান।
“ভাগ্যিস শুনে নেয় নি শুনে নিলে আর রক্ষে থাকতো না ” ভেবেই লজ্জায় চোখ দুটো বন্ধ করে নিয়ে গভীর এক শ্বাস ছাড়লো।
তাঁর সকল ভাবনায় ছেদ পড়লো কলিং বেলের আওয়াজে।
মুসকান ভয়ে চুপসে গেলো। এমন সময় কলিং বেলের আওয়াজ কি করে??
এমন ভাবে বাজাচ্ছে কান যেনো এবার ফেটে পড়বে।
মুসকান ভয়ে ভয়ে ইমনের মাথায় হাত রেখে ডাকলো,,,
— শুনুন,,,এই যে শুনছেন,,,

ইমন আরো গভীর ভাবে জরিয়ে বললো,,,
— ডেকোনা দু’ঘন্টা পর জাগিয়ে দেবে।

— কলিং বেল বাজছে ওঠুন না,,,ভয় করছে আমার।

ইমন একটু নড়ে চড়ে ওঠতেই মুসকানের দিকে চেয়ে একহাত ডানপাশে দিয়ে শাড়িটা হাতে নিয়ে মুসকানের দিকে দিয়ে বললো,,,
— শাওয়ার নিয়ে নাও ফার্স্ট।

মুসকান লজ্জায় শেষ,,, দ্রুত শাড়ি নিয়ে নিজেকে ঢেকে বিছানা ছেড়ে ওঠে পড়লো।
ইমন ভ্রু কুঁচকে ভাবলো,,,
— এই সময় কে এলো।
নাহ একসাথেই শাওয়ার নিয়ে নেই দ্রুত হবে।

মুসকান সোঁজা হয়ে দাঁড়াতেই তাঁর মাথাটা ঝিম ধরে গেলো। বুঝলো না ঘুমানোর জন্য এমন লাগছে।
দ্রুত কয়েক পা ফেলতে নিতেই তাঁর পা সহ কোমড় অবদি ব্যাথায় টনটন করে ওঠলো।
ভয়ে এক ঢোক গিলে চোখ পিটপিট করে কাবার্ডের দিকে এগিয়ে গেলো।
ইমন ওঠে গিয়ে তয়ালে গলায় পেঁচিয়ে বাথরুম পা দিতে নিয়েও থেমে গেলো।

ভ্রু কুঁচকে মুসকানের দিকে তাকালো,
ধীর পায়ে হাঁটছে,,, ওর কি কষ্ট হচ্ছে??
হলেই কি মুখ ফুটে তো বলবে না।
আর এই কষ্ট আমি দিয়েছি তাহলে তো কথাই নেই।
এতো ভাবার সময় না নিয়ে মুসকানের কাছে গিয়ে পাজাকোল করে নিয়ে বাথরুম দাঁড় করিয়ে দুজন একসাথেই শাওয়ার নিয়ে নিলো।

দুজন একসাথে ফজরের নামাজটাও আদায় করে নিলো। মুসকান লজ্জায় একটা কথাও বলছে না বেশ চুপচাপ।
নামাজ শেষে ইমন ওঠে পড়লো।
কিন্তু মুসকান ওঠছে না।
ইমন কিছু সময় ওয়েট করলো।
মুসকানের মুখটা কেমন ফ্যাঁকাশে।
সে আস্তে করে ওঠার চেষ্টা করছে পারছেনা।
ইমন বেশ বুঝতে পারছে ওর ওঠতে সমস্যা হচ্ছে।
হওয়ারই কথা ৪৫কেজি ওজনের লেডি হয়ে সারারাত ৭৫কেজির ভাড় বহন করা সত্যি মশকিলের। কিন্তু কি করা যাবে কিচ্ছু করার নেই।
এটুকু তো সহ্য করতেই হবে ভেবেই মৃদু হাসলো।

মুসকানের দিকে একহাত এগিয়ে দিতেই মুসকান চোখ তুলে তাকালো। ইমন অমন চাহনী দেখে তাঁকে
পাজাকোল করে নিয়ে বিছানায় বসিয়ে আরেকটা তয়ালে এগিয়ে বললো,,,
এটা দিয়ে মাথা মুছে নাও, আমি গিয়ে দেখি কে এসেছে।

দরজা খুলতেই অভ্র কান্না করে ইমনকে জরিয়ে ধরলো। হাউমাউ করে কাঁদছে অভ্র।
— ব্রো তোকে এতো ফোন করছি সুইচ স্টপ।
ল্যান্ড লাইনে শতশত ফোন করেছি বাধ্য হয়ে এখানেই এলাম দু’ঘন্টা যাবৎ কলিং বেল বাজাচ্ছি।
ব্রো সব শেষ, সব শেষ।

ইমন স্তব্ধ হয়ে গেলো। অভ্রর এমন আর্তনাদ তাঁর অন্তর টা কাঁপিয়ে তুললো।
গম্ভীর গলায় বললো খুলে বল কি হয়েছে??

অভ্র কান্নার বেগ থামিয়ে ইমন কে সব খুলে বলতেই ইমন তাঁর হাত দুটো শক্ত মুঠ করে ফেললো।
দাঁতে দাঁত চেপে বললো চল আমার সাথে।
অভ্র হন্তদন্ত হয়ে বেরিয়ে পড়লো।
ইমন থেমে গেলো,,,

— গাড়িতে বোস আমি দুমিনিটে আসছি।
দৌড়ে উপরে চলে গেলো ইমন। মুসকান চুলমুছে তয়ালেটা রশিতে মেলেছে সবে।
ইমন দুম করে এসে মুসকানকে জরিয়ে ধরলো।
রাগে ফুঁসছে সে।
মুসকান ভয় পেয়ে গেলো।
মিনমিনে স্বরে বললো কি হয়েছে,,,

ইমন মুসকানকে ছেড়ে কপালে কিস করে নিয়ে বললো,,,
সায়রী আসবে কিছুক্ষন পর বাড়ির বাইরে এক পা ও রাখবেনা । আমি যতোক্ষন না আসবো এ বাড়ি থেকে কোথাও বের হবে না তুমি। “ইটস মাই অরডার” পৃথিবী ধ্বংস হয়ে যাক আমার আদেশ তুমি অমান্য করবে না।
ফ্রিজে হালকা খাবাড় আছে খেয়ে ড্রয়ার থেকে শরীর ব্যাথার ওষুধ টা খেয়ে নিয়ে ঘুমিয়ে নাও কেমন। কপাকে আবারো চুমু খেয়ে মুসকান কে ছেড়ে বাইরে থেকে দরজা লক করে চলে গেলো ইমন।
,
জনি সহ সাত জন কে বেঁধে পা থেকে মাথা অবধি ক্রমাগত আঘাত করছে ইমন সহ ইমনের বাকি লোক গুলো। সাইটে পুলিশ ঘেরাও করে আছে।
সাতজনকেই গোপনাঙ্গে এমন আঘাত করা হলো যে সাত জনই সেন্সলেস হয়ে গেলো।
ইমন চিৎকার করে বললো ইভান কুত্তার বাচ্চা কে আমার সামনে নিয়ে আয়।
এই পুলিশ যা একরামুল চৌধুরীর কুসন্তান কে ধরে নিয়ে আয় আমার সামনে।

— স্যার ওনি পাগলের মতো ছটফট করছে।
আপনার মা ওনাকে মারতে মারতে আধ মরা করে ফেলেছে। আপনার বোনের অবস্থা ভালো না। আপনাকে এখুনি যেতে বলা হয়েছে সেখানে।
আপনার দূরসম্পর্কের বোনকে ইভান ছুড়ি দিয়ে আঘাত করেছে সে এখন হসপিটালে ভর্তি।

চলবে……

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here