যদি সত্যি টা জানতে পর্ব শেষ

যদি সত্যি টা জানতে
লেখকঃ আবু সাঈদ সরকার
শেষ পর্ব

সাঈদঃ আমি তো আগেই বলে দিচ্ছি তোর মা আগেই মরে গেছে…

তাসফিয়াঃ তাহলে এটা কে…

সাঈদঃ জানি না….

চেচামেচি শুনে মা বাবা সবাই চলে এসেছে…

মাঃ কী হয়েছে….

সাঈদঃ কিছু না তাসফিয়া চলো…

আদ্রিতাঃ প্লিজ আমার কথাটা একবার শুনে যান… 😭😭😭😭

সাঈদঃ ওসব চোখের জলে আমার কিছু যায় আসে না..?

আদ্রিতাঃ আমি তো ওর মা আমি কীভাবে ওর কাছ থেকে দুরে থাকবো…

সাঈদঃ এ কথাটা আগে ভাবা উচিত ছিলো সময় থাকতে যখন নিজের ভুল বুঝতে পারো নি তাহলে এখন অযথাই বুঝানোর বৃথা চেষ্টা করছেন…

আর হ্যা এখনি বললেন না আপনি ওর মা।

মা কাকে বলে সেটা হয়তো জানে না মা হলো সেই যে হাজার বিপদেও সন্তানের পাশে থাকে মা সেই দুনিয়া তোমার বিপক্ষে কিন্তু মা তোমার পক্ষে…

মা এটা নয় যে মিথ্যা অপরাধে অপরাধী বানিয়ে ছেড়ে চলে যায় নিজের সন্তানের কথা একবারো না ভেবে….


আমি তো আপনাকে ভুলে গিয়ে সব কিছু নতুন করে শুরু করছি আপনিও তাই করেন….



আমার মেয়ের উপর যতটা অধিকার আমার আছে ততটা অধিকার আপনারো থাকতো কিন্তু আপনি সেটা নিজের কারণেই হারিয়ে ফেলেছেন…


আদ্রিতাঃ এত বড় শাস্তি দিবেন না আমাকে বাকিটা জীবন আমি আপনার সঙ্গে থাকতে চাই…

সাঈদঃ 🤣🤣 তখন মনে হয় নি এই কথাটা যে আমি তাকে এত বড় অপবাদ দিয়ে ছেড়ে চলে যাচ্ছি সে কীভাবে বাকিটা জীবন কাটাবে…


শুনেন আপনার চাকরির দরকার তো আপনার চাকরি হয়ে গেছে আমি বলে দিয়েছি তবুও আমাদের বাবা মেয়ের সম্পর্কে ফাটল ধরাতে আসবেন না…

মাঃ এত অভিমান জমে আছে তর মনে আমাদের জন্য …

সাঈদঃ অভিমান হলে কবেই ভেঙ্গে যেতো কিন্তু আমার এই পৃথিবীতে কেউ নেই নিজের আপন বলতে একমাত্র তাসফিয়া ছাড়া তাহলে কার উপর অভিমান করে থাকবো….

সাঈদঃ এবার আমি আসি ডিস্টাব করলাম মনে হয় এত রাতে sorry


বাবাঃ আমাদের ক্ষমা করে ফিরে আয় না…

সাঈদঃ আমি ক্ষমা করার কে আমি তো অনেক আগেই মরে গেছি এখন শুধু দেহটাই পড়ে রয়েছে…


তাসফিয়াঃ আব্বু থেকে যাও না দাদু দাদির সঙ্গে…

সাঈদঃ পারবো না চল আমার সঙ্গে…

তাসফিয়াঃ আমি যাবো না আমি আম্মু দাদু দাদির সঙ্গে থাকবো…

সাঈদঃ শেষে নিজের মার তো স্বার্থপর হয়ে গেলি একবারো আমার কথা ভাবলি না কীভাবে থাকবো আমি তোমাকে ছাড়া….

বেশ থেকে যা এখানে আজ থেকে আমিও ভুলে যাবো আমার কোনো মেয়ে ছিলো না…


বলেই বেড়িয়ে চলে আসলাম…
পিছনে অনেক বাড় ডেকে ছিলো কিন্তু আমার কোনো পিছু টান নেই….


আদ্রিতাঃ 😭😭😭😭😭😭😭

তাসফিয়াঃ আব্বু যেও না প্লিজ একটা বার তো শুনো…..


সাঈদঃ যাকে এত কষ্ট করে বড় করলাম নিজের চাইতেও এত ভালোবাসলাম সেও কী না একলা ছেড়ে দিলো আমায়……..

বেচে থাকার সমস্ত ইচ্ছে গুলো নিমেষেই মরে গেলো কার জন্য বাচবো কাকে নিয়ে বাচবো…..



।ড্রাইভারঃ স্যার গাড়ি এদিকে ওদিকে কোথায় যাচ্ছেন…

সাঈদঃ তুমি চলে যাও আমি হেটে চলে যাবো…

ড্রাইভারঃ স্যার আপনি কী বলছেন রাত অনেক হয়ে গেছে…

সাঈদঃ কী বললাম শুনতে পাওনি ( রেগে গিয়ে৷)


ড্রাইভারঃ স্যার আমি চলে যাচ্ছি…


তাসফিয়াঃ কী করলাম আমি এটা আব্বু কে এভাবে কষ্ট দিলাম নাহ আমি এখানে থাকবো না আব্বুর কাছেই ফিরে যাবো….


সাঈদঃ হঠাৎ সব কিছু কেমন কেমন ঝাপসা হয়ে আসছে….

মাথাটা ভারি হয়ে আসছে কিছু দেখতেও পাচ্ছি না ঠিক তখনি একটা মাল ভর্তি ট্রাক এসে সামনে থেকে এসে খুব জোর একটা ধাক্কা মারলো ছিটকে গিয়ে রাস্তার মাঝ খানে….


আদ্রিতাঃ এত রাতে বাইরে যেও না আমি গিয়ে কাল তোমাকে দিয়ে আসবো আমি হয়তো কোন দিনও তোর হতে পারবো না….


সারাটা রাত দেখতে দেখতে কেটে গেলো….

সকাল বেলা….

আশেপাশের মানুষ জন বাইরে চেচামেচি করছে জানি না কী হয়ছে….

মা বাবা আমি তাসফিয়া মিলে যখন দেখতে গেলাম…


সেখানে গিয়ে নিজেকে কন্ট্রোল করার দুসার্ধ কর হয়ে গেছিলো…

তাসফিয়াঃ আব্বু আব্বু কী হয়েছে তোমার উঠো..

আব্বু তুমি রাগ করে শুয়ে আছো না আমি আমার জেদ করবো না উঠো না…. ( আব্বুর রক্তাক্ত শরীর টা রাস্তার মাঝ খানে পড়ে রয়েছে কোনো কথা বলছে না )

আদ্রিতাঃ কী করবো কী বলবো মুখ থেকে কিছুই বেরোচ্ছে না…

এরি মাঝ খানে হঠাৎ হার্ট অ্যাটাক চলে আসে…


তাসফিয়াঃ আব্বু উঠো না কথা বলো 😭😭😭😭😭


বাবাঃ নিজের চোখের সামনে ছেলেকে দেখে জীবন্ত লাশ হয়ে গেছি…


তাসফিয়াঃ উঠো না আব্বু…..

( হয়তো আর কখনোই উঠবে না সাঈদ পৃথিবীর বুক থেকে চিরো তরে বিদায় নিয়ে নিয়েছে শুধু প্রান হীন দেহটাই পড়ে রয়ে গেলো )


সমাপ্ত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here