অজানা অনুভূতি পর্ব -৪৬+৪৭

#অজানা_অনুভূতি
#পর্বঃ ৪৬
#লেখিকাঃ আদ্রিতা খান অদ্রি

আদ্রিতা আর সাজ্জাদকে গ্রামের কিছু লোক ঘিরে ধরেছে।

এই ছোকরা কেরে তুই? আর এই রাতে একা একটা মাইয়ার লগে কি করছ? ( গ্রামের লোক)

[ এখন সন্ধ্যা কিন্তু গ্রামের জন্য বলতে গেলে রাত]

কথাটি শুনে আরেকজন গ্রামের লোক বলে উঠলো,

না জানি এই মাইয়ার লগে কি আকাম করছে ( গ্রামের লোক)

হ তাই হইবো আমগো গ্রামে এইসব আকাম আমরা সহ্য করুম না

দেখুন আমাদের কথা বুঝার একটু চেষ্টা করুন আমরা বিপদে পড়ে এখানে এসেছিলাম। এর বেশি কিছু না। আমাদের একটি ফোন দিতে পারবেন?( সাজ্জাদ)

হ ধরা খাইলে সবাই এমনই কই যে কিছু করি নাই। তোদের কি মনে হয় আমরা বুঝি না? রাইতে এমন এক সুন্দর মাইয়া পাইলে বুঝি কোনো পোলা মাইয়ারে ন*ষ্ট না কইরা থাকতে পারে? ( গ্রামের লোক)

ঘৃণায় অপমানে আদ্রিতার চোখ থেকে টপটপ করে পানি পড়ছে। সাজ্জাদ ও বুঝতে পারছে এখানে বেশি কথা বলে নাই।গ্রামের মানুষতের বোঝানো সম্ভব না।

ওগোরে এখনিই বিয়া দিতে হইবো না হইলে গ্রামের নামে বদনাম হইবো।

বিয়ের কথা শুনে ভয়ে আদ্রিতার হাত পা কাঁপছে। সাজ্জাদ ও চমকে উঠলো,

বিয়ে দিবেন মানে? কে আপনারা কোন সাহসে আমাদের বিয়ের কথা বলেন? ( সাজ্জাদ)

আকাম করার পরে ও দেখি পোলার তেজ কমে না।

দেখুন আমার বয়স এখন ২৫ আর মেয়েটির বয়স মাএ ১৫ এ আমাদের মধ্যে বিয়ে সম্ভব না। ( সাজ্জাদ)

যেই মাইয়া তোর লগে এতো রাত পর্যন্ত ছিলো ওই মাইয়ারে পরে কে বিয়া করবো? তোরই এখন বিয়া করা লাগবো ওরে।

সাজ্জাদ আর ও অনেক কিছু বললো কিন্তু কেউ কোনো কথা শুনলো না। গ্রামের লোক কাজী ডেকে আনলো, সাজ্জাদ এবং আদ্রিতাকে কবুল বলতে বললো, আদ্রিতা কাঁপছে। কিছু বলার শক্তি যেনো নেই। গ্রামের লোকদের ভয়ে ৩ কবুল বলে ফেললো বাধ্য হয়ে সাজ্জাদের ও বলতে হলো। ব্যাস একটি পবিএ বন্ধনে আবদ্ধ হয়ে গেলো দু’জন। আস্তে আস্তে গ্রামের লোকের ভিড় কমে গেলো। আদ্রিতা হেলে নিচে পড়ে যেতে নিলে সাজ্জাদ আঁকড়ে ধরলো, সাজ্জাদ এবং আদ্রিতার প্রথম স্পর্শ। যেখানে স্পর্শ করা পবিএ এখন তারা পবিএ বন্ধনে আবদ্ধ।

আদ্রিতা উঠো ( কথাটি বলে সাজ্জাদ আদ্রিতার গালে হালকা হাত দিলো)

গ্রামের এক দম্পতি এগিয়ে এসে বললো,

বাবা তোমাগোরে দেইখ্যা ভালা মানুষই মনে হয়তাছে কিন্তু বুঝো না গ্রারমে এমনে মাইয়া মানুষের লগে পোলা মানুষ দেখলে কেউ ভালা চোখে দেখে না। মাইয়াডা ত মনে হয় তোমান থিকা ভালোই ছোড রাইত হইয়া আইছে একটা কাম করো আমরা দুই বুড়া বুড়ি থাকি আমগো বাসায় রাতটা থাইক্কা যাও। এই রাইতে এমন সুন্দর মাইয়া নিয়া ঘুরা ভালো হইবো না। আর মাইয়াডা মনে হয় জ্ঞান হারাইয়া লাইছে। এই রাতে মাইয়ারে নিয়া থাকবা কই? আবার গ্রারমে ডাকাত দল ও আছে।

সাজ্জাদ একবার আড়চোখে আদ্রিতার দিকে তাকালো আদ্রিতা কি আসলেই সুন্দর? না হলে অচেনা মানুষরা কেনো আদ্রিতাকে সুন্দর বলবে? সাজ্জাদ খেয়াল করে দেখলো সুন্দর কি না জানি না। কিন্তু মেয়েটির মধ্যে আলাদা এক মায়া আছে।

কি ভাবতাছো বাবা? আমগো লগে আইয়ো

সাজ্জাদ বাধ্য হয়ে আদ্রিতাকে উঠিয়ে নিলো গ্রামের লোকটির পিছনে পিছনে তাদের বাসায় গেলো। আদ্রিতার মুখে কিছুটা পানি ছিটালে আদ্রিতার জ্ঞান ফিরে আসলো, আদ্রিতা ডুকরে কেঁদে উঠলো,

আমাদের কি সত্যি বি….?( আদ্রিতা কান্নাস্বরে বললো)

হ্যাঁ মা তোগো আসলেই বিয়া হইয়া গেছে। ( গ্রামের মহিলাটি)

আমি বাসায় কি জবাব দিবো আর আমি কি করবো? এ বিয়ে আমি মানি না। ( আদ্রিতা)

ওই মহিলাটি আদ্রিতাকে নিয়ে অন্য রুমে গেলো। সাজ্জাদ বসে বসে দেখছে সব কেমন জানি হাতের নাগালের বাইরে চলে যাচ্ছে, বিখ্যাত সাজ্জাদ হোসেনের বউ নাকি এমন পিচ্চি? ওই লোকটি সাজ্জাদের উদ্দেশ্য বললো,

বুঝছো বাবা আমি যখন বিয়া করি তোমগো চাচি আসিলো আমার থেইকা পোনরো বছরের ছোড। যেদিন বিয়া কইরা আনলাম কি ভয়ডা না পাইছিলো আমারে। ভয়ে সে কি কান্নাই না করছিলো। আমি বুইঝা উঠতে পারি নাই তোমগো চাচিরে কেমন সামলামো আমি আছিলাম বাড়ির বড় পোলা রাগ আছিলো অনেক বেশি। সেই আমি তোমগো চাচিরে হাসানোর লাইগ্গা কতো কাহিনীডা নাই করছিলাম তারপর থেইকা তোমার চাচির লগে পোরা বন্ধুর মতো হইয়া গেলাম। এখন কি যে ভালোবাসে তোমার চাচি। বুঝছো পোলা তোমার ও তোমার বউয়ের মন জয় কইরা লইতে হইবো। ওই বাচ্চা মাইয়া ঝামেলা করবো, কান্নাকাটি করবো, তোমারে ঝালাইবো তোমার সহ্য কইরা লইতে হইবো তাইলেই সংসার টিকবো। বুঝছো? ( লোকটি)

জ্বি চাচা বুঝতে পারছি। ( সাজ্জাদ)

*****

বুঝছো মাইয়া এখন ওই পোলা তোমার স্বামী তোমার মাইন্না চলতে হইবো।

কিন্তু চাচি আমার বাসায় আমি কি জবাব দিবো? আর উনাকে আমি পছন্দ করি না। ( আদ্রিতা)

স্বামীর ব্যাপার এমনে কইতে হয় না। শোনো তোমরা একটা পবিএ বন্ধনে আবদ্ধ। কয়দিন পর এমনি এমনি ভালোবাসা আইয়া পড়বো৷ আমি ও তোমগো চাচারে পছন্দ করতাম না। আর এখন দেখো তোমগো চাচা ছাড়া বুজি না কিছুই। স্বামীরে সম্মান করবা। আচলে বাইন্ধা রাখবা ভালো না বাসলে কিন্তু অন্য মাইয়ার দিকে ঝোঁক আইয়া পড়বো। কোনো বউ কিন্তু এইডা সহ্য করতে পারবো না বুঝছো? তাই ভালোবাসা দিয়ে আগলাইয়া রাখবা। বুঝছো? ( মহিলাটি)

আদ্রিতা মাথা নাড়িয়ে সম্মতি দিলো।

আসো অনেক রাইত হইয়া গেছে খাইয়া ঘুমাও( মহিলাটি)

আদ্রিতা মহিলাটির সাথে বের হলো। দেখলো সাজ্জাদ আর ওই লোকটি গল্প করছে। মহিলাটি ভাত বেড়ে দিলো, আদ্রিতা না খেয়ে বসে আছে। খাবারের মধ্যে ভাত আর মাছ দিয়েছে।

কি গো মাইয়া খাও না কেনো?

চাচি আমি মাছ বাঁচতে পারি না। ( আদ্রিতা)

বাচ্চা মাইয়া ত তাই এইডা পারো না। বাবা তুমি একটু বউডারে মাছ বাইছা দেও ( মহিলাটি)

সাজ্জাদ কিছু না বলে আদ্রিতাকে মাছটি বেছে দিলো কিছুটা সংশয় নিয়ে আদ্রিতা খেয়ে নিলো। সাজ্জাদ ওই লোকের ফোন নিয়ে প্রধান শিক্ষককে কল দিলো তিনি বলেছেন পুলিশের আশ্রয় নিয়ে এখন একটি নিরাপদ জায়গায় আছে। যেহেতু সাজ্জাদ আর আদ্রিতা গ্রামের মধ্যে আছে তাই এখন আসতে সাজ্জাদকে ফিরে আসতে না করেছে। না হলে আবার ডাকাত দল হামলা করতে পারে। প্রধান শিক্ষক সব স্টুডেন্টদের বাসায় ফোন করে জানিয়ে দিয়েছে আজকে তারা ফিরবে না। ওই দম্পতি আদ্রিতা আর সাজ্জাদকে থাকার জন্য একটি রুম দিলো। সাজ্জাদ আর আদ্রিতা সেই রুমে প্রবেশ করলো,

দেখো একটি এক্সিডেন্টে ছিলো এই বিয়েটি খুব শীঘ্রই ডিভোর্স লেটার পাঠিয়ে দিবো। (সাজ্জাদ)

ডিভোর্স এর কথাটি শুনে আদ্রিতার কলিজাটা যেনো কেঁপে উঠলো। পবিএ সম্পর্ক গুলো বুঝি এমন হয়? আদ্রিতা সাজ্জাদের কথা শুনে কিছু বললো না। কি বলবে? আদ্রিতা ত এই বিয়ে করতে চাই নি। কিন্তু এখন বিচ্ছেদের কথা শুনে সেটি ও সহ্য করতে পারছে না।

তোমার বয়স যেনো কতো? ( সাজ্জাদ)

১৫ বছর ( আদ্রিতা)

কি বাচ্চা মেয়ের পাল্লায় পড়লাম রে। ( সাজ্জাদ)

আমাকে একদম বাচ্চা বলবেন না। কেনো আপনার কি বুড়ি বউ দরকার? ( আদ্রিতা)

তাহলে তোমার কি মনে হয় তোমার মতো ছোট মেয়ের সাথে আমি সংসার করবো?( সাজ্জাদ)

আপনি জানেন কমপক্ষে প্রতিদিন ২,৩ টা করে প্রপোজ পায়। এর মধ্যে একটি ছেলে প্রায় ডিস্টার্ব করতো। একদিন ইচ্ছে মতো মেরেছি তারপর থেকে আর ডিস্টার্ব করি নি। ( সাজ্জাদ)

সাজ্জাদ অবাক চোখে তাকিয়ে বললো,

কি তুমি মেরেছো? ( সাজ্জাদ)

হুম ত সমস্যা কি? আমাকে ডিস্টার্ব করেছে তাই মেরেছি। আদ্রিতা খান সহজে কাউকে ছেড়ে কথা বলে না। ( আদ্রিতা)

আদ্রিতার শেষ কথাটি সাজ্জাদের পছন্দ হলো। সাজ্জাদ ও কাউকে ছেড়ে কথা বলে না। তাহলে একটি দিক থেকে আদ্রিতা আর সাজ্জাদের মিল পাওয়া গেলো।

আমার ঘুম পেয়েছে ঘুমাবো আমি। আপনি নিচে ঘুমান আমার বিছানায় আসবেন না। ( আদ্রিতা)

এই ঠান্ডায় আমি নিচে কেনো ঘুমাবো? আর তোমার বিছানা মানে? ( সাজ্জাদ)

যাই হোক আমি আপনার সাথে ঘুমাবো না।( আদ্রিতা)

আজ একটা সত্যিকারের বউ থাকলে এমন করতো না আমার সাথে ( সাজ্জাদ)

কথাটি শুনে আদ্রিতা কিছু একটা ভেবে বললো, আচ্ছা বিছানায় ঘুমাতে পারেন কিন্তু মাঝখানে বালিশ দেওয়া থাকবে। ( আদ্রিতা)

ওকে ( সাজ্জাদ)

কিন্তু এখানে কোনো কম্বল নেই ঠান্ডা লাগবে অনেক। ( আদ্রিতা)

চাচা, চাচি এতোক্ষণে ঘুমিয়ে পড়েছে তাই ঘুমিয়ে যাও। তাদের ডিস্টার্ব করা যাবে না। ( সাজ্জাদ)

আচ্ছা ( আদ্রিতা)

সাজ্জাদ এবং আদ্রিতা শুয়ে পড়লো। আদ্রিতা কিছুক্ষণের মধ্যেই ঘুমের রাজ্য হারিয়ে গেলো। সাজ্জাদের ঘুম নেই। বুঝতে পারছে না হুট করে এই বিয়ের কি পরিণাম হবে? আদ্রিতার দিকে তাকিয়ে দেখলো ঠান্ডায় কাঁপছে। কপালে হাত দিয়ে দেখলো প্রচন্ড জ্বর। সাজ্জাদ কি করবে বুঝতে পারছে না। বাধ্য হযে এক হাত দিয়ে আদ্রিতাকে আঁকড়ে ধরলো যেনো কিছুটা উষ্ণতা পাই। এখন আদ্রিতা সাজ্জাদের কাছে হালাল। এই ছোঁয়াতে কোনো পাপ নেই। সাজ্জাদ ও একসময় ঘুমিয়ে পড়লো আর সাজ্জাদের বাহুতে আদ্রিতা…….
#অজানা_অনুভূতি
#পর্বঃ ৪৭
#লেখিকাঃ আদ্রিতা খান অদ্রি

সকাল সকাল সাজ্জাদের ঘুম ভেঙে গেলো। আদ্রিতাকে ডেকে তুললো। আদ্রিতার হালকা জ্বর আছে। ওরা দু’জন উঠে রুম থেকে বের হলো।

কি গো ঘুম হইছে নি তোমগো? ( মহিলাটি)

জ্বি চাচি ঘুম হয়েছে। ( সাজ্জাদ)

মাইডার মুখখানা এমন শুখনা লাগে কেন?( মহিলাটি)

এমনিই চাচি ( সাজ্জাদ)

না মাইডারে ত ভাল্লাগতেছে না। কথাটি বলে মহিলাটি আদ্রিতার শরীরে হাত দিযে বললো,

তোমার বউডার দেহি বহুত জ্বর। ( মহিলাটি)

জ্বি চাচি রাতে একটু জ্বর এসেছিলো। ( সাজ্জাদ)

একটা কাম করো মাইয়া তুমি গোসল কইরা নেও জ্বর একদম যাইবোগা ( মহিলাটি)

কি এই জ্বরে আবার গোসল করবে? ( সাজ্জাদ)

হ বাবা আমগো জ্বর হইলে আমরা এমনই করি। ( মহিলাটি)

না চাচি থাক এখন আর গোসল করা লাগবে না। ( সাজ্জাদ)

আইচ্ছা ( মহিলাটি)

এমন সময় ওই লোকটি আসলো। সাথে কাজী ডেকে এসেছে। কালকে শুধু মুখে কবুল বলে সাজ্জাদ আর আদ্রিতার বিয়ে হয়েছ৷ আজকে রেজিস্টি করার জন্য ওই লোকটি কাগজ পএ রেডি করে এনেছে। সাজ্জাদ জানে এখানে কথা বলে কোনো লাভ নেই। তাই চুপচাপ সই করে দিলো। সাজ্জাদকে দেখে আদ্রিতা ও সই করে দিলো।

যাক তোমগো বিয়ার দলিল তাইলে রেডি হইছে ( লোকটি)

হুম ( সাজ্জাদ)

একটা কাম করো বাবা মাইয়াডারে ঘরে নিয়া যাও। আমি ঘরেই তোমগো খাবার পাঠাইয়া দিতাছি। ( মহিলাটি)

আচ্ছা চাচি ( সাজ্জাদ)

সাজ্জাদ আর আদ্রিতা ঘরে ডুকলো জ্বরের কারণে আদ্রিতা মাথা ঘুরে পরে যেতে নিলো সাজ্জাদ উঠিয়ে বিছানায় শুয়ে দিলো।

বেশি খারাপ লাগছে? ( সাজ্জাদ)

মাথা ঘুরছে ( আদ্রিতা)

চুপ করে শুয়ে থাকো ( সাজ্জাদ)

আদ্রিতা ও আর কিছু না বলে চুপ করে শুয়ে থাকলো। কিছুক্ষণ পর মহিলাটি এসে খাবার দিয়ে গেলো। সাজ্জাদ নিজ হাতে আদ্রিতাকে খাইয়ে দিলো। খাবার খাওয়ার পর আদ্রিতা কিছুটা সুস্থ অনুভব করছে।
সাজ্জাদ প্রধান শিক্ষকের কাছে কল দিয়ে জানিয়ে দিলো আদ্রিতাকে নিয়ে আসছে।

চাচি আমরা যায় তাহলে? ( সাজ্জাদ)

হ বাবা যাও আর শোনো তোমার বউডারে আদর সোহাগ দিয়া ভরাইয়া রাইখ্খো ( মহিলাটি)

কথাটি শুনে আদ্রিতা কিছুটা লজ্জা পেলো।

দোয়া করবেন বলে আদ্রিতা আর সাজ্জাদ বেরিয়ে পড়লো। গ্রামের রাস্তায় সব দম্পতি হেঁটে চলেছে। সামনে অনেক কাঁদা দেখে আদ্রিতা দাঁড়িয়ে পড়লো।

কি হয়েছে দাঁড়ালে কেনো? ( সাজ্জাদ)

এই কাঁদায় যদি পড়ে যাই? ( আদ্রিতা)

সাজ্জাদ কিছু বলতে নিবে পরে মনে হলো জ্বরের কারণে ঠিক নেই আসলে ও যদি পরে যাই? তাই কিছু না বলে সরাসরি আদ্রিতাকে কো*লে নিয়ে হাঁটা শুরু করলো,

কি করছেন ছাড়ুননন ( আদ্রিতা)

শুনলে না চাচি কি বলেছে? বউরে আদর দিয়ে রাখতে। ( সাজ্জাদ)

আদ্রিতা লজ্জায় আর কিছু বললো না। সাজ্জাদ ও মুচকি হেঁসে হেঁটে চলেছে।

-*****

তোমরা এসেছাে কি ভয়টা না পেয়েছিলাম। ( প্রধান শিক্ষক)

আমরা ঠিক আছি। ( সাজ্জাদ)

এই আদ্রিতা ঠিক আসিছ তুই? ( আলো)

আদ্রিতা এখনো একটি ঘোরের মধ্যে রয়েছে।

কিছু বলছিছ না কেনো? ( আলো)

হ্যাঁ আমি একদম ঠিক আছি। ( আদ্রিতা)

সবাই বাসে উঠে পড়লো। এক অনিশ্চয়তার ভিড়ে ছুটে চলেছে দু’টি মানুষের জীবন।

*****এক সপ্তাহ পর *****

আদ্রিতাদের কোচিং-এ ওই স্যার সুস্থ হয়ে গিয়েছে। তাই এখন আর সাজ্জাদ আসে না। সাজ্জাদের সাথে এখন আদ্রিতার কথা হয় না। কিন্তু আদ্রিতার অস্থিরতা কমে না সাজ্জাদের সাথে কথা বলার জন্য। পবিএ সম্পর্ক গুলো বুঝি এমনই হয়। আদ্রিতা কোচিং করে বের হলো। মনে অস্থিরতা কাজ করছে কোনো কিছুই যেনো এখন ভালো লাগে না। কিশোরী মনে কারোর প্রতি প্রেমর দেখা মিলছে। আনমনে আদ্রিতা হেঁটে চলছিলো। হঠাৎ সামনে দেখলো সাজ্জাদ কারোর সাথে ফোনে কথা বলতে বলতে এগিয়ে আসছে। আদ্রিতা স্থির হয়ে গেলো। হাত পা যেনো কাঁপছে,

তুমি এখানে? ( সাজ্জাদ)

কোচিং করে বের হলাম। ( আদ্রিতা)

ও কেমন আছো? ( সাজ্জাদ)

আলহামদুলিল্লাহ ভালো আপনি? ( আদ্রিতা)

হুম আমি ও( সাজ্জাদ)

আদ্রিতা আর কি বলবে ভেবে পাচ্ছে না। সাজ্জাদই আবার বলে উঠলো,

ওকে পরে কথা হবে। কথাটি বলে সাজ্জাদ চলে গেলো।

দুর কেনো যে কিছু বলতে পারি না ( আদ্রিতা দাঁড়িয়ে মনে মনে কথাটি বলছিলো) তখন হঠাৎ সাজ্জাদের আওয়াজ শুনতে পেলো,

এই শুনো? ( সাজ্জাদ)

হ্যাঁ? না মানে জ্বি বলেন ( আদ্রিতা)

আমার ফোন নাম্বার কোনো দরকার হলে ফোন দিয়ো। ( সাজ্জাদ)

আদ্রিতার কাছে মনে হচ্ছে ফোন নম্বর নই, চাঁদের একটি টুকরা পেয়ে গেছে এতো খুশি লাগছে আদ্রিতার কাছে। সাজ্জাদ ফোন নম্বর দিয়ে চলে গেলো। আদ্রিতা ও নম্বর নিয়ে চলে আসলো। কিন্তু কোনো মেসেজ বা কল দেওয়ার সাহস হয় নি।

****পরেরদিন ****

কোচিং-এ যেয়ে আদ্রিতা জানতে পারলো সাজ্জাদ আবার কিছুদিন তাদের ক্লাস নিবে। আদ্রিতা অনেক খুশি হলো। সাজ্জাদ ক্লাস এসে একনজর আদ্রিতার দিকে তাকিয়ে ক্লাস নেওয়া শুরু করলো। পবিএ সম্পর্ক গুলো সত্যি খুব সুন্দর আস্তে আস্তে আদ্রিতা সাজ্জাদের প্রতি দুর্বল হয়ে পড়ছে।

__________৬ মাস পর ________

দেখতে দেখতে ৬ মাস কেটে গেছে। এতোদিন সাজ্জাদ প্রায় সময় আদ্রিতাদের ক্লাস নিয়েছে। আদ্রিতা এখন সম্পূর্ণরূপে সাজ্জাদকে ভালোবাসে। শুধু প্রকাশ করা বাকি। এতোদিন ফোনে কথা বলা, ছোট খাটো ভালোবাসার দিক গুলো আদ্রিতার মনে সাজ্জাদের জন্য ভালোবাসা আরো বাড়িয়ে দিয়েছে। আজ আদ্রিতা সাহস করে সাজ্জাদকে বলছে একটি রেস্টুরেন্টে আসতে আদ্রিতা কিছু কথা বলবে। সাজ্জাদ রাজি হয়েছে আসবে। হ্যাঁ আজকে আদ্রিতা আদ্রিতার ভালোবাসা প্রকাশ করবে সাজ্জাদের কাছে । আদ্রিতা আলোকে বলেছে সাজ্জাদকে ভালোবাসে কিন্তু বিয়ের কথাটি বলে নি।

*****সন্ধ্যার সময় *****

সাজ্জাদ আসতে রাজি হতো না। কিন্তু ওই রেস্টুরেন্টে সাজ্জাদের অফিসের একটি অনুষ্ঠান রয়েছে। তাই সাজ্জাদের ত আসতেই হতো আর আদ্রিতা আসবে শুনে আর না করে নি ওকে ও আসতে বলেছে। আদ্রিতা সুন্দর করে সেজে প্রবেশ করলো রেস্টুরেন্টে। সাজ্জাদ আদ্রিতাকে দেখে উঠে আসলো সাথে ২,৩ জন এসেছে। আদ্রিতার সাথে শুধু আলো এসেছে।

আপনার সাথে আমার কিছু কথা আছে। ( আদ্রিতা)

আমার ও তোমার সাথে কিছু কথা আছে। ( সাজ্জাদ)

কথাটি শুনে আদ্রিতা অনেক খুশি হয়ে গেলো।

আগে আমি বলি? (আদ্রিতা)

হুম বলো ( সাজ্জাদ)

১ সেকেন্ড ভাইয়া আপনারা কথা বলুন আমি একটু আসছি। আলো ইচ্ছে করে দূরে গিয়ে দাঁড়ালো। সাজ্জাদ ও বাকিদের দূরে যেতে বললো

হুম এখন বলো। ( সাজ্জাদ)

আপনার সাথে আমার যেই ঘটনাটি এক্সিডেন্টে হয়েছিলো সেটির বাস্তব রূপ দিতে চাই। আমি আপনাকে ভালোবাসি। সারাজীবন আপনার সাথে থাকতে চাই। ( আদ্রিতা এক নিশ্বাসে কথা গুলো বললো)

পাগল হয়ে গেছো নাকি? তোমার মতো মেয়েকে নিয়ে আমি সংসার করবো কোন কারণে? যা হয়েছিলো তা একটি এক্সিডেন্টে ছিলো। তোমার মতো মেয়েকে আমি ভালোবাসি না। আর আজকে তোমার সাথে কথা বলতে চেয়েছি কারণ ডিভোর্স পেপারে সাইন করার জন্য। বিয়ের ৬ মাস হয়ে গেছে এখন আমি তোমাকে ডিভোর্স দিয়ে দিবো।

কথাগুলো শুনে আদ্রিতা পুরো পাথরের মতো হয়ে গেলো। বিয়ের মতো পবিএ একটি জিনিসকে আপনি এইভাবে নিচ্ছেন? ( আদ্রিতা)

বললাম না আমি তোমাকে ভালোবাসি না। কি দেখে ভালোবেসেছো আমাকে? আমার টাকা দেখে? যখনই শুনেছো আমি বড় ব্যবসায়ী হতে যাচ্ছি তখনই আমার প্রেমে পড়ে গেলে? ( সাজ্জাদ)

ব্যাস, এতটুকুই যথেষ্ট ছিলো আদ্রিতার আত্মসম্মানে আঘাত করার জন্য।

কোথায় সাইন করতে হবে বলে দিন আপনাকে মুক্ত করে দিচ্ছি। ( আদ্রিতা)

সাজ্জাদ পেপারটি এগিয়ে দিলো। আদ্রিতা কোনো কথা না বলে চুপচাপ সাইন করে দিয়ে চলে আসলো। পিছনে ফিরে একবার তাকায় নি পর্যন্ত। সাজ্জাদ কিছুটা আহত হয়েছিলো মনে মনে। পরে আবার ভাবলো সাজ্জাদ যা যা বলেছে তাতে আদ্রিতার এমন আচরণ করা ঠিকই আছে। সেদিনের পর সাজ্জাদ আর আদ্রিতার চেহারা পর্যন্ত দেখেনি। কোচিং-এ যেয়ে জানতে পারে আদ্রিতা কোচিং ছেড়ে দিছে। স্কুলে খবর নিয়ে দেখলো স্কুল ও বদলে নিয়েছে। আদ্রিতার ফোন নম্বর ও বন্ধ। হ্যাঁ আদ্রিতার সাথে যোগাযোগ করার আর কোনো রাস্তা সাজ্জাদের কাছে ছিলো না।

******

সেদিনের অপমানের পর আদ্রিতা সিদ্ধান্ত নিয়েছিলো। আর কখনো সাজ্জাদের সামনে আসবে না। অনেক কষ্ট করে মা বাবাকে ম্যানেজ করে স্কুল, কোচিং সব বদলে ফেলেছিলো। আদ্রিতা ওই সিমটি ও কখনো ব্যবহার করে নি আর। মাঝখানে শুধু টিভিতে খবর দেখেছিলো দেশের বড় ব্যবসায়ী হিসেবে সাজ্জাদকে পুরষ্কার দেওয়া হয়েছে। এছাড়া কোনো রকম খবর বা দেখা তাদের হয় নি।কিন্তু ভাগ্যের কি অদ্ভুত খেলা? সামিরাকে বিয়ে করার জন্য সাজ্জাদ আসলো আর আবার দেখা হলো সাজ্জাদ আর আদ্রিতার।

****বর্তমান সময়*****

আদ্রিতা নিচে বসে কথাগুলো ভাবতে ভাবতে নিচেই ঘুমিয়ে পড়িছিলো। এমন সময় বারান্দা দিয়ে কেউ একজন প্রবেশ করলো। আদ্রিতাকে নিচ থেকে উঠিয়ে বিছানায় শুয়ে দিলো। আদ্রিতার কপালে ভালোবাসার পরশ একে দিলো। মায়াপরি কালকে থেকে এই পৃথিবীর সামনে তুমি আমার। আদ্রিতার গায়ে কম্বল টেনে দিয়ে লোকটি বেরিয়ে পড়লো।

#চলবে
#চলবে

[

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here