#অবুঝ_পাখি
#নাম_না_জানা_পথিক
পার্ট:১
বিয়ে বাড়িতে আগত একটি মুসলিম ছেলে হটাৎ করে বিয়ের কনের মাথায় সিঁদুর দিয়ে দিল। বিয়ে বাড়ির সবাই অবাক হয়ে ছেলেটার দিকে তাকিয়ে আছে।
কনের মামি: ছেলেটার দিকে তেড়ে গেল হায় হায় এ কি সর্বনাশ করলি।
রিফাত এই প্রথম তার একটা বন্ধুর সাথে গ্রামে আসছে ঘুরতে। তার বন্ধু তাকে বললো পাশেই একটি হিন্দু মেয়ের বিয়ে হচ্ছে। চল দেখে আসি। রিফাত কখনো হিন্দু সম্প্রদায়ের বিয়ে দেখেনি তাই তার বন্ধুর সাথে এখানে এসেছিল বিয়ে দেখতে। রিফাত একটু ওয়াসরুমে গিয়েছিল তখন পাসের রুম থেকে চিল্লাচিল্লির আওয়াজ শুনতে পায়। রিফাত জানালা দিয়ে উঁকি দিয়ে দেখে।
পরি: মামি আমি এই বুড়ো লোকটাকে বিয়ে করবো না। তুমি বললে আমি রান্নাটা ও শিখে নিব। আমি ঘরের সব কাজ করবো। তাও আমাকে ঐ বুড়ো লোকটার সাথে বিয়ে দিও না।
পরির মামি: পরির চুলের মুঠি ধরে কয়েকটা থাপ্পড় মারলো। তোর বাপ-মাকে তো আগেই খাইছোস এখন কি আমাদের ও খাইতে চাস। ঐ লোকের সাথেই তোর বিয়ে হবে।
পরি: মামি আমি তোমার পায়ে ধরি এরকমটা করো না।
পরির মামি: পরিকে লাত্থি দিয়ে সরিয়ে রুম চলে গেল।
।
।
আপনারা হয়তো বুঝতে পারছেন বিয়ের কনে হলো পরি। পরি ছোট থাকতেই পরির বাবা-মা মারা যায়। পরির নানু যতদিন বেঁচে ছিল পরিকে খুব যত্নে রাখতেন। কিন্তু পরির পুড়া কপাল। পরির বয়স যখন ৬ তখন তার নানুও মারা যায়। তারপর পরির মামা পরিকে কিছুটা আদর করতো। কিন্তু এখন পরির মামির জন্য তাও পারে না। পরির মামি পরিকে দিয়ে সব কাজ করায়। পরিকে আজ পর্যন্ত কখনো বাসা থেকে বের হতে দেয়নি। তাই পরির বয়স ১৪ হলেও পরির মস্তিষ্ক এখনো ৬ বছরের বাচ্চাদের মত।
রিফাতের অদ্ভুত ধরনের একটা মায়া কাজ করতেছে পরির মুখটা দেখে। রিফাতের এখন একটাই চিন্তা কিভাবে বিয়েটা ভাঙ্গবে। রিফাত ওর বন্ধুকে বললো বিয়েটা আটকানোর কথা।
রিফাতের বন্ধু: বিয়ে আটকানোর কথা ভুলেও চিন্তা করিস না। এটা গ্রাম এখানে এরকম হয়েই থাকে।
বিয়ের কাজ শুরু হয়ে গেছে। রিফাত কি করবে বুঝতে না পেরে সোজা পরির কাছে গিয়ে পরির মাথায় সিঁদুর পড়িয়ে দিল।
পরির যার সাথে বিয়ে হওয়ার কথা সে বুকে হাত দিয়ে আছে। যে কোনো সময় হার্ট-এট্যাক করতে পারে। লোকটার বয়স ৬৫ হবে। এই বয়সে লোকটি শুধু টাকা দিয়ে পরির মতো একটা অবুঝ মেয়েকে বিয়ে করতেছে। পরির মামি টাকার বিনিময়ে পরিকে বিক্রি করে দিচ্ছে লোকটির কাছে।
পরির মামি: অলক্ষি তোরে যার জন্য বাড়ি থেকে বের হতে দেয়নি। তার পরেও তুই একটা পোলা খুঁইজা লইছোছ।
পরি: মামি কি বলতেছে পরি কিছুই বুঝতেছে না। কিন্তু খারাপ কিছু বলতেছে এটা বুঝতে পারছে। পরি শুধু কান্না করতেছে।
রিফাত: আপনাদের ধর্মের মতে ও এখন আমার বউ আপনি এভাবে বলতে পারেন না।
পরির মামি: বিয়ে না হলে আমি টাকাগুলো পাবো না। না না এই বিয়ে মানি না।
রিফাত: আপনি না মানলে কিছু করার নেই। এটাই সত্যি ও এখন আমার বউ।
পরির মামি: ঐ মুখপুড়ি এই ভাতার কই থেকে জোগায়ছোছ।
পরি: এখনো রিফাত কে দেখে নি। পরির চোখ গুলো আস্তে আস্তে ঝাপসা হতে লাগলো। পরি রিফাতের বুকে ঢলে পরলো…………
।
চলবে…….
( দুটি ভিন্ন ভিন্ন ধর্মের প্রেম কাহিনী নিয়ে নির্মিত হচ্ছে এই নতুন গল্প। আপনারা যত বেশি লাইক কমেন্ট শেয়ার করবেন তত তাড়াতাড়ি পরবর্তী পার্ট আসবে)