অভিমানেই_আছো_তুমি পর্ব ৫

#অভিমানেই_আছো_তুমি💚
#Writer:—#TanjiL_Mim
#part:05
.
.
🍁
সূর্যের ফুড়ফুড়ে আলোতে ভরে গেছে চারপাশ’!সূর্যের হালকা তাপ মিশানো রৌদ্দুর এসে পড়ছে আদিত্যের মুখে’!!বিছানায় মাথা দিয়ে আরুশির হাত জড়িয়ে ধরেই কাল রাতে বসে বসেই ঘুমিয়ে পড়েছিল সে’!!ধীরে ধীরে চোখ খুললো আদিত্য’!!এখনো ঘুমের রেশ কাটে নি তার’!!চোখ খুলে আরুশির ঘুমন্ত ফেসের দিকেই তার চোখ আঁটকে গেল’!!আনমনেই আদিত্যের হাত চলে আরুশির গালের কাছে’!!গালে হাত রাখতেই চমকে যায় আদিত্য’!!কারন আরুশির গাল প্রচন্ড বেগে গরম’!!অসময়ে বৃষ্টিতে ভিজলে যা হয় আরকি’!!আদিত্য নিজের হাত সরিয়ে আরুশির কপালে হাত দিলো’!!তারপর নিজের কপালেও হাত দিয়ে তাপমাত্রা দেখতে লাগলো’!!আদিত্য বুঝে কালকে বৃষ্টিতে ভিজেই আরুশির জ্বর এসেছে’!!আদিত্য বিছানা থেকে উঠে একটা বাটিতে করে পানি নিল’!!তারপর শুকনো কাপড় ভিজিয়ে আরুশির কপালে জলপট্টি দিতে লাগলো’!!তারপর নিজের ফোনটা বের করে ডাক্তারকে কল করলো’!!

“কিছুক্ষণের মধ্যেই ডাক্তার চলে আসলো’!!আরুশিকে দেখে কিছু ঔষধের নাম লিখে দিল আর কয়েকঘন্টা পর পর মাথায় জলপট্টি দিতে বললো’!!আদিত্য তার লোকেদের বলে ঔষধ আনিয়ে নিল….

||

“টিপ টিপ চোখ মেলে তাকালাম আমি’!!অসম্ভব ক্লান্ত লাগছে’!!চোখ দিয়ে মনে হচ্ছে পানি পরছে আপনাআপনি,চোখ দুটো জ্বলছে ভিষন,আমি ভুজে গেছি কালকের বৃষ্টিতে ভেজার পরিনতি হয়েছে এমন’!!হর্ঠাৎই মনে হলো কপালে ঠান্ডা ঠান্ডা রেশ বয়ে যাচ্ছে’!!হুট করেই উঠে বসলাম আমি’!!কপাল থেকে সরিয়ে কিছুক্ষণ নিশ্চুপ ভাবপ বসে রইলাম’!!এমন সময় দরজা খুলে হাতে সুপ নিয়ে রুমে ঢুকলো আদিত্য’!!আমায় এইভাবে বসে থাকতে দেখে দ্রুত এগিয়ে এসে সুপের বাতি পাশের টেবিলে রাখতে রাখতে বললোঃ

———-“বসছো কেন শুয়ে থাকো….

“নিশ্চুপ ভঙ্গিতে আদিত্যের মুখের দিকে তাকালাম আমি’!!আদিত্য আমার চাহনি দেখে বলে উঠলঃ

———–“আমি জানি তুমি খুব ক্লান্ত তাই চুপটি করো শুয়ে থাকো আমি তোমায় খাইয়ে দিচ্ছি,আচ্ছা ওয়েট….

“এই বলে আদিত্য আমায় ধরে পিছনে একটা বালিশ দিয়ে শুয়িয়ে দিল’!!আদিত্যের কাজে অবাক আমি’!!কি করতে চাইছেন উনি…..

“হুট করেই আদিত্য সুপের বাটি হাতে নিয়ে বললোঃ

———–“হা করো……

“অবাক চোখে তাকালাম আমি আদিত্যের দিকে’!!আমার চাহনী দেখে আদিত্য বলে উঠলঃ

————“কি হলো হা করতে বলেছি আমার মুখের দিকে তাকিয়ে থাকতে বলি নি…..

“ছলছল চোখে তাকালাম আমি আদিত্যের দিকে’!!হুট করেই আদিত্য মুখের ভিতর সুপ দিয়ে দিল’!!আমি অবাক হয়েই আনমনে খেতে শুরু করলাম…..

“কিছুক্ষণ যেতেই মুখ ঘুরিয়ে নিলাম আমি’!!আদিত্য আমার কাজ দেখে রেগে বলে উঠলঃ

———-“সবটা খেতে হবে…….

———-“আর খেতে ইচ্ছে করছে না……

———-“সেটা বললে তো শুনছি না…..

“একপ্রকার জোর করে আদিত্য পুরো সুপ খাইয়ে দিল আমায়’!!তারপর রুমাল দিয়ে মুখ মুছিয়ে দিয়ে ঔষধ খাইয়ে দিয়ে আমায় শুয়ে দিয়ে চলে গেল আদিত্য’!!আমি অবাক চোখে তাকিয়ে রইলাম আদিত্যের দিকে’!!”এত বদলে গেল কি করে…..’!!রাগ, অভিমান দুটোই হচ্ছে এই মুহুর্তে যদি বদলানোরই ছিল আগে কেন বদলানে তুমি…..

__________________________________________

_______________________

“সারাদিনটাই আদিত্যের সেবায় কেটে গেল’!!অদ্ভুত লাগলো সবকিছু আদিত্য বদলে গেছে’!!তাহলে কি ও আমায় ভালোবাসে’!!নাকি অন্যকিছু মস্তিষ্কের কোনে প্রশ্ন এসে নাড়া দিল,উওর তো শুধু আদিত্যই দিতে পারবে…….

||

“রাতঃ০২টা……
ক্লান্ত শরীর নিয়ে বিছানা থেকে উঠে বসলাম আমি’!!আদিত্য পাশেই বসে ঘুমিয়ে আছে’!!অদ্ভুত এক মায়া আছে আদিত্যের মুখে’!!সারাদিন ঘুমিয়ে থাকলে কি আর রাতে ঘুম আসে নাকি’!!তারওপর জ্বর কোনোকিছু ভালো লাগছে না’!!হর্ঠাৎই মায়ের কথা মনে পড়ে গেল আমার’!!আগে জ্বর আসলে মাকে সারারাত জড়িয়ে ধরে ঘুমিয়ে থাকতাম’!!বড্ড মন খারাপ হচ্ছে এখন,আস্তে আস্তে বিছানা থেকে উঠে দাঁড়ালাম আমি’!!চারিদিকে আধো অন্ধকারে ঢেকে গেছে’!!জানালা ভেদ করে রাতের মৃদু আলো আসছে রুমে’!!ক্লান্ত মাখা শরীর নিয়ে আস্তে আস্তে হেঁটে জানালার পাশে দাঁড়ালাম আমি’!!আকাশটা পুরো পরিষ্কার’!!কোথাও কোনো তাঁরার রেখা নেই’!!আনমনেই আকাশের দিকে তাকিয়ে আছি আমি……..

||

“এদিকে আদিত্য আচমকাই ঘুম ভেঙে যায় তার’!!আবছা চোখে পাশে আরুশিকে না দেখে ঘাবড়ে আঁতকে উঠলো সে’!!লাফ মেরে বিছানা থেকে উঠে দাড়ালো সে’!!চারপাশে চোখ বুলিয়ে জানালার পাশে আরুশিকে দেখতে পেয়ে সস্তির নিশ্বাস ফেললো সে’!!যেন তার আপন মনে প্রান ফিরে পেয়েছে’!!এই জন্যই বলা হয়েছে…..

“কারো মায়ায় জড়িয়ও না প্রিয়’!!প্রিয় মানুষটা একটু চোখের আড়াল হলেই দম বন্ধ হওয়ার পরিনতিতে চলে যায়’!!বরাবরই আদিত্য ভালোবাসা কি জানা ছিল না তার’!!তাই হয়তো এখন একটু বেশি ভয় তাঁর…’!!!হুট করেই আদিত্য দৌড়ে গিয়ে পিছন থেকে জড়িয়ে ধরলো আরুশিকে……

||

“আচমকা কেউ জড়িয়ে ধরাতে ঘাবড়ে গেলাম আমি’!!শরীর কাঁপছে আমার’!!

———–“তুমি এখানে দাঁড়িয়ে আছো,জানো তোমায় না দেখতে পেয়ে কতোটা ভয় পেয়ে গিয়েছিলাম আমি…..(আদিত্য)

“আদিত্যের মুখের কথা শুনে কি উওর দিবো আমি ভুলে গেছি’!!অনেক কিছু বলতে ইচ্ছে করছে কিন্তু শরীর সেটা যাচ্ছে না’!!আর কিছুক্ষন দাঁড়িয়ে থাকলেই হয়তো আমি মাথা ঘুরে পড়ে যাবো’!!আনমনেই আদিত্যকে বলে উঠলাম আমিঃ

———–“আমায় বিছানায় নিয়ে চলুন……

“আদিত্য আমার কথা শুনেই কোলে তুলে নিল’!!তাঁরপর বিছানায় নিয়ে এসে বসিয়ে দিয়ে বললোঃ

————-“না ঘুমিয়ে ওখানে কি করছিলে তুমি……

————-“ভালো লাগছে না আমার ঘুমাবো আমি……

“বিনিময়ে আদিত্য কিছু বললো না আরুশিকে চুপটি করে বিছানায় শুয়ে দিলো সে’!!

“কষ্ট তারও হচ্ছে আরুশির বলা কথাগুলো তার হৃদয়কে ক্ষতবিক্ষত করো দিচ্ছে’!!তারপরও কিছু বলতে পারছে না কারন এটা তার পাপ্য……

~ কিছুক্ষণের মধ্যেই আরুশি ঘুমিয়ে পরলো’!!আদিত্য আরুশির মাথায় হাত বুলাতে বুলাতে সেও ঘুমিয়ে পরলো’!!

__________________________________________

_______________________

~ “মাঝখানে কেটে গেল অনেকগুলো দিন’!!এই কয়েকদিন আদিত্য অনেক যত্ন নিয়েছে আরুশির’!!সারাদিনরাত আরুশির সুস্থতার জন্য সব করে গেছে সে’!!এখন আরুশি পুরো পুরো সুস্থ’!!আদিত্য ভেবেছে আজকে আরুশিকে তার মনের কথা বলে দিবে সব তারপর আরুশি যা করে’!!তার বিশ্বাস আরুশি তাকে ক্ষমা করে দিয়ে সব আবার আগের মতো করে ফেলবে’!!একগুচ্ছ গোলাপ কিনে গাড়ি ড্রাইভ করছে সে’!!মনটা ফুরফুরে লাগছে তার,অনেকদিনের ইচ্ছে আজ পূরণ করে ফেলবে সে’!!

||

“বিছানায় বসে আছি আমি’!!হাতে ফোন উদ্দেশ্য হলো বাড়িতে একটা ফোন করা’!!কতোদিন হয়ে গেছে বাড়ির কারো সাথে না কথা হয়েছে না দেখা হয়েছে’!!খুশি মনে ফোনটা তুলে বাড়িতে একটা ফোন করলাম আমি’!!প্রথম কলে কেউ ফোন তুললো না’!!আবারো ফোন করলাম আমি’!!ওপাশ থেকে এসে ছোট ভাই রুহান ফোন ধরে বললোঃ

———-“হ্যালো……

“আমি খুশি হয়ে বললামঃ

———–“ভাই আমি কেমন আছিস তুই……

————“তুমি কেন ফোন দিয়েছো আপু…..

“রুহানের কথা বুকের ভিতরটা দক করে উঠলো আমার’!!আমি শান্ত মনে বলে উঠলামঃ

———–“ভাই এইভাবে কথা কেন বলছিস আম্মুকে ফোন দেয়…….

———–“আপু তোমার জন্য আব্বু আম্মুকে অনেক মেরেছে, তুমি এমন কেন করলে…….

“রুহানের কথা শুনে কষ্ট হচ্ছে এখন’!!আমি কাঁদতে কাঁদতে বলে উঠলামঃ

———–“বিশ্বাস কর ভাই আমি কিছু করে নি….

“এমন সময় রুহানের কাছ ফোন নিয়ে আব্বু দমকের স্বরে বলে উঠলঃ

———–“কোনো সাহসে তুমি আমাদের ফোন দিয়েছো,তোমাকে বলে দিয়েছি না আমাদের কাছে তুমি মৃত…….

———–“বাবা……

“আর কিছু বলা বা শোনার আগেই আব্বু ফোনটা কেটে দিল’!!

“ওপর পাশ থেকে আরুশি বেশ কয়েকবার হ্যালো করলেও কেউ শুনলো না তার আর্তনাদ……

||

“আরুশি কাঁদতে কাঁদতে বলে উঠলঃ

———-“কি করে বোঝাই তোমাদের আমি কিছু করি নি……

“চেঁচিয়ে কাঁদতে লাগলো আরুশি’!!বিছানার চাঁদর উলোটপালোট কর ফেলেছে সে’!!যন্ত্রনায় বুক ফেটে যাচ্ছে তার’!!ছোট ভাইটাও তার সাথে খারাপ ব্যবহার করছে’!!যেটা মটেও মেনে নিতে পারছে না আরুশি……

||

“এদিকে কিছুক্ষন পর…….

“আদিত্য রুমে ঢুকে রুমের অবস্থা দেখে চমকে উঠলো সে’!!আরুশির সামনে গিয়ে বললোঃ

———-“এসব কি করেছো তুমি,কি হয়েছে…..

“আদিত্যের কথা শুনে রেগে যায় আরুশি’!!আদিত্যের কলার চেপে ধরে চেঁচিয়ে বলে উঠল সেঃ

———-“এমন কেন করেছেন আপনি,আপনার জন্য আজ আমার এই অবস্থা,কে বলেছিল এই ভাবে বিয়ে করতে,শুধু মাএ আপনার জন্য আজ আমার পুরো পরিবার ঘৃনা করছে,কেউ আমার সাথে কথা পর্যন্ত বলতে চাচ্ছে না’!!কি ভুল ছিল আমার আপনি চেয়েছিলেন আমি আপনার লাইফ থেকে সরে যাই,সরে এসেছি তাহলে কেন এমন করলেন’!বলতে বলতে ঢুকরে কেঁদে দেয় আরুশি……

“আদিত্য হুট করেই বলে উঠেঃ

———–“ভালোবাসি তোমায় আমি…..

“আদিত্যের কথা শুনে হাসলো আরুশি’!!তারপর বলে উঠলঃ

———-“ভালোবাসেন হাসালেন তো মিস্টার “আদ্রিয়ান আহমেদ আদিত্য”!!আপনার মুখে ভালোবাসার কথা মানায় না যে আমার মৃত্যুর কথা শুনে ভয় পায় না সে আর যাই হোক আমায় ভালোবাসতে পারে না……

———-“কেন বুঝতে পারছো না আমি সত্যি কথা বলছি…..

———“আপনাকে আমার কিছু বোঝাতে হবে না বেরিয়ে যান রুম থেকে, আমার আপনাকে সহ্য হচ্ছে না,বেরিয়ে যান বলছি……

———“আমার কথাটা তো শোনো…..

———“আমি আপনার কোনো কথা শুনতে চাই না….

“বেরিয়ে যান(চেঁচিয়ে)

“আদিত্য আর কিছু বলতে পারলো না রুম থেকে বেরিয়ে যায় সে’!!আর আরুশি চেঁচিয়ে কেঁদে উঠল’!!ভুল করেছে সে আদিত্যের মতো একটা মানুষকে ভালোবেসে………

||

“আরুশির বলা কথাগুলো এসে চুরির মতো আঘাত করছে আদিত্যের বুকে’!!না সে কিছু বলতে পারছে না না সহ্য করতে পারছে………

||

“আদিত্য একটা রুমে ঢুকে স্ব-জোরে গোলাপ ফুল ছিটকে ফেলে দিলো’!!অনেকগুলো ড্রিংকের বোতল নিয়ে বসে পরলো নিচে’!!তারপর একটা ছবির দিকে তাকিয়ে বলে উঠল সেঃ

————“কেন সব সময় আমার সাথেই এমনটা হয় “মা”,যখনি ভাবি নিজেকে গুছিয়ে নিবো তখনি কেন সবকিছু এলোমেলো হয়ে যায়,কেন….

“কথাগুলো বলতে বলতে ড্রিংক করছে আদিত্য,তার যে খুব কষ্ট হচ্ছে,বুকের ভিতর ছারখার হয়ে যাচ্ছে…….
!
!
!
!
!
!
!
!
!
!
!
!
!
!
চলবে………

🖤🖤🖤🖤[ভুল-ত্রুটি ক্ষমার সাপেক্ষ’!!মনটা ভালো নেই তাই এতোটা দেরি হয়েছে গল্প দিতে’!! হয়তো খুব একটা ভালোও হয় নি আজকের পর্বটা’!!তার জন্য সরি সবাইকে]🖤🖤🖤🖤

#TanjiL_Mim♥️

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here