আমার_মনপাখি পর্ব ২৫+২৬

#আমার_মনপাখি।
#পলি_আনান
#পর্ব- ২৫

ওয়াশরুম থেকে বেরোতে বেরোতে গুন গুন করে গান গাইছে আহাদ।তার জিবন জুড়ে যেন আর কিছুই পাওয়ার নেই।জিবনের প্রাপ্তির খাতা এখন পরিপূর্ন।আহাদ বিছানা থেকে নিজের মোবাইলটি হাতে নিয়ে একবার চেক করে।তার মুখজুড়ে ফুটে আছে বাকা হাসি।আহাদ বিছানায় মোবাইলটি ছুড়ে রেখে আবার গুন গুন করে গান গাইতে গাইতে বারান্দায় যায়।বারান্দায় গিয়ে একটা বড় ধরনের ঝটকা খায়।

এদিকে আহাদের মোবাইল দেখার পর রাইফার সবকিছু এলোমেলো লাগছে।সে বিশ্বাস করতে পারছেনা আহাদের মতো একটা ছেলে এই কাজ করতে পারে।রাইফার বুক ফেটে কান্না আসছে তবুও গলার কাছে এসে কান্না গুলো দলা পাকিয়ে যাচ্ছে।তার সব কিছু খালি খালি লাগছে। চারিপাশের মানুষকেও যেন আজ বিশ্বাস করা কষ্টকর।তবুও গাল বেয়ে দুফোটা চোখের জল পড়ে। নিযের মনকে নিজে শান্ত করার চেষ্টা করে,
_ন..ন্না আমি কাদবো না। আমাকে শক্ত থাকতেই হবে।
রাইফা চুপচাপ বারান্দায় গিয়ে আহাদের দোলনায় বসে পড়ে।

আহাদ রাইফাকে বারান্দায় দেখে অবাক হয়ে যায়।নিজের মনের মাঝে ভর নেয় আশংকা,মনে মনে শত বার বলতে থাকে “তবেকি রাইফা জেনে গেল'” আহাদ নিজেকে শান্ত করে রাইফার পাশে ধপ করে বসে পড়ে,

_আমার বউ আজ এতো সকাল সকাল আমার রুমে ঘটনা কি (ভ্রু কুচকে)
_ অনেক ঘটনা আহাদ ভাই। যে ঘটনা গুলো আপনি একের পর এক ঘটিয়েছেন।

রাইফা কথা গুলোর উওর দেয় সোজা সাপটা।তাকে দেখে মনে হচ্ছে তার মাঝে এখন কোন আবেগ কাজ করছে না।
আহাদ রাইফার কথা শুনে চকিতে তাকায়। তার বুকের মাঝে ধক করে উঠে।মনে মনে ভাবতে থাকে,
_তবে কি রাইফা যেনে গেলো।
নিজেকে কিছুটা চিন্তা মুক্ত করে আহাদ বলে,
_ম.মানে কি ঘটনা বলছো রাইফা।

রাইফা এবার নিলিপ্ত ভাবে গায়ে থাকা ওরনা টি সরিয়ে নেয়।আহাদ রাইফার কর্মকান্ডে অবাক হয়ে যায়।
_ক.কি করছো তুমি। ওরনা কেন সরাচ্ছ।
রাইফা আহাদের কোন কথা না শুনেই তার জামার গলার দিকটা একটু সরিয়ে নেয়।আহাদ নিজের চোখ নামিয়ে নেয়।রাইফা নিলিপ্ত ভঙ্গিতে বলে _দেখুন না চোখ নামাচ্ছেন কেন।
আহাদ রাইফার কথায় তার চোখের দিকে একবার তাকায়। রাইফার চোখের এই নির্লিপ্ত ভঙ্গি দেখে আহাদের বুকের মাঝে খা খা করে উঠে।

_চোখ নামাবেন না। এই দাগ গুলো তো আপনি দিয়েছেন।আর যখন দাগ গুলো দিয়েছেন তখন এমন লজ্জা কই ছিল আপনার।

রাইফার কথা শুনে আহাদের মুখ হা হয়ে যায়।
_ক..কি বলছো পা.পাগল হয়ে গেছ তুমি।আমি কেন তোমায় এই দাগ গুলো দেব।আমি তো তোমায় এখনো এমন ভাবে ছুয়েই দেখেনি।

_ছুয়েছেন অসংখ্যা বার ছুয়েছেন।তবে আহাদের বেশে নয়।অন্য বেশে।(চিৎকার দিয়ে)
রাইফার কথা গুলো আহাদের কাছে কাটার মতো লাগছে তার গলায়.।
_কি বলছো রাইফা তুমি তোমার মাথা ঠিক আছে তো।
_আমার মাথা ঠিকি আছে।
রাইফা এবার তার কামিজটি পেটের দিকটার সরিয়ে নেয়।আহাদ রাইফার কান্ড দেখে অবাক হয়ে যায়।তার দৃষ্টিতে মাটিতে সরিয়ে নেয়।
_ একদম চোখ সরাবেন না। এই পেটে থাকা দাগ গুলোও আপনি দিয়েছেন। কি কারনে দিয়েছেন তা কি আমার আবার মনে করি দিতে হবে।(চিৎকার দিয়ে)

আহাদের মুখদিয়ে কোন কথা বের হচ্ছে না সে চুপচাপ রাইফার দিকে তাকিয়ে আছে।

_ কি হলো কথা বলছেন না কেন।আচ্ছা থাক আর বলতে হবে না আমি বলি।খান বাড়ির বিয়ের অনুষ্ঠানে গায়ে হলুদের দিন আমার শাড়ি পড়া নিয়ে আপনার সাথে একটা ঝামেলা হয়। তারপর ওই হলুদের অনুষ্টানে একটা বাচ্চা মেয়েকে পাঠিয়ে আমাকে ডেকে নেন।ওই অন্ধকার রুমে আমার সাথে ছিহ্হহহহ।ভাবতেই ঘৃন্যা লাগছে। আপনি এতো নিচু মানষিকতার।

আহাদ রাইফাকে অবাক হয়ে দেখেই যাচ্ছে। রাইফার এমন রুপের সাথে সে পরিচিত নয়।

_ কি উলটা পালটা কথা বলছো তুমি(চোখ রাঙিয়ে।)
_ একদম চোখ রাঙাবেন না। সেই প্রথম দিন থেকে আজ পর্যন্ত আমাকে অত্যাচার করে গেছেন কখোন শারীরিক তো কখনো মানসিক।আপনি আমাকে মেসেজে, চিঠিতে সারাক্ষন হুমকি দিতেন। আর এই সব ভয়ে আমি নিযের ছায়া দেখলেও ভয় পেতাম।কেন করেছেন বলুন কেন।আমাকে পাওয়ার জন্য আমাকে তো পেয়েই গেছেন আর কেন এইসব করছেন।(কেদে কেদে)

আহাদ এখনো রাইফার দিকে তাকিয়ে আছে মেয়েটাকে আজ বড্ড ক্লান্ত লাগছে। মনে হচ্ছে সে হাপিয়ে গেসে।আর নিতে পারবেনা এই সব কাহিনী আহাদ রাইফার কাছে আরো দুপা এগিয়ে যায় আর রাইফা পিছিয়ে যায়।
_ এমন করছো কেন রাইফা আমি আবার কি করলাম। তুমি আমাকে কি অপবাদ দিচ্ছ।

_ চুপ একদম চুপ মিথ্যা কথা বলবেন না।শাক দিয়ে তো ভালই মাছ ডাকতে পারেন।এতোদিন ওই অচেনা যে লোকটা মেসেজ দিত,হুমকি দিত সেই লোকটি আপনি। কেন করলেন আহাদ ভাই আমার সাথে এমন টা না করলে ও পারতেন।(কেদে কেদে)

_ আমি কি করেছি তুমি আমায় এতো অপবাদ দিচ্ছ কেন।
_আমি আপনায় আপবাদ দিচ্ছি।আপনি যে এতোদিন নোংরা খেলা খেলেছেন আমি তার প্রমান পেয়ে গেছি।
_ কি প্রমান পেয়েছো তুমি।(বিরক্ত হয়ে)
রাইফার চোখ জোড়ায় নোনা জলের বন্যা।সেই অশ্রু গড়া চোখে ঠোঁটে একচিলতে বিষাক্ত হাসি ফুটিয়ে বলে,

_ মনে আছে কিছুদিন আগে আপনাকে অফিস যেতে দি নাই। আপনাকে বাচাতে পাগলামি করেছি।কিন্তু তখনো যানতাম না ওই বিষাক্ত মুখুশ দারী লোকটি আপনি।আজ আবার একই মেসেজ দিলেন আজো বাচাতে এসেছি কিন্তু যখন দেখলাম আপনি ওয়াশরুমে নিজের মাঝে একটা স্বস্তি আসে। আপনি এখনো অফিস যাননি আপনাকে বাচাতে পারবো।তাই ওই অচেনা লোকটিকে আমি আবার মেসেজ দি।আমার সেই মেসেজ আসে আপনার ফোনে। আপনার ফোন হাতে নিয়ে আমার পুরো পৃথিবী থমকে যায় আহাদ ভাই।এতোটা নিচ আপনি কিভাবে হলেন। এবার তো আমার মনে হচ্ছে অনিকের সাথে ঝামেলাটা আপনি সৃষ্টি করিয়েছেন।ছিহহহ।

আহাদ এখনো রাইফার দিকে তাকিয়ে আছে।আজ যেন সব খেলা শেষ।শেষের গুটিটা চালতে আহাদ একটু ভুল করেছে আর সেই ভুলে পুরো কাচের মতো স্বচ্চ সর্ম্পক আজ ভেঙ্গে শেষ।

_র….রাইফা তুমি কি বলছো আমি এমন কেন করবো।
_ ছিহহ আপনি এখনো অস্বিকার করছেন।সামান্য লজ্জা লাগেনা আপনার।
_ লজ্জা লাগবে কেন। আমি কী তোমায় মিথ্যা বলছি কে তোমায় মেসেজ দেয় হুমকি দেয় তা আমি জানবো কি করে।
_ ও আপনি সত্যি যানেন না।
_ না আমি জানি না।

রাইফা কিছুক্ষন আহাদের দিকে তাকিয়ে থাকে আহাদ কিছুতেই রাইফার চোখে চোখ রাখতে পারছে না।
তার নিজের কাছে নিজেকে আজ বড্ড অপরাধী লাগছে।রাইফা আবার আহাদ কে প্রশ্ন করে _আপনি সত্যি সেই লোক না।
_ না (অস্পষ্ট সরে)

আহাদের কথা টি উওর দেওয়ার দেরি কিন্তু রাইফার ফুলের টবের সাইড থেকে ছুরি হাতে নেওয়ার দেরি হয় না।সে যেন এটারি প্রস্তুত ছিল।রাইফা এবার আহাদের দিকে তাকিয়ে বাম হাতে হালকা টান দেয়, যার ফলে রাইফার হাত থেকে রক্ত নিচে গড়িয়ে পড়ে। রাইফার কান্ড দেখে আহাদ ঘাবড়ে যায়।আহাদের মুখ থেকে অজান্ততে কথা গুলো বেরিয়ে যায়।

_মনপাখি এটা তুমি কি করলে।
আহাদ নিযের কথায় আবার নিজেই ফেসে যায়।
_কি হলো এবারো অস্বিকার করবেন আপনি সেই লোক নন।আমায় মনপাখি বলে সম্মোদন করে সেই অচেনা লোকটি তবে আপনার মুখে এই নামটি কেন আহাদ ভাই।(ছলছল চোখে)

আহাদ আর কোন কথা না বলে রাইফার হাত থেকে ছুরিটি ছুড়ে ফেলে দেয়।আহাদ রাইফার হাত ধরলে রাইফা ছিটকে দূরে সরে যায়।
_খবরদার আমায় ছুবেন না।আপনি একটা মিথ্যা বাদী লোক।আমার রাতের ঘুম হারাম করে দিয়েছেন আপনি।

আহাদ রাইফার কথা না শুনে উলটো কোলে তুলে নেয়।রাইফা ছোটা ছুটি করলে আহাদ রাইফার দিকে তাকিয়ে বলে,
_ আমার পরিচয় আমার আসল রুপ যখন পেয়েই গেছো তখন এই রুপের তাপটাও তোমাকে সহ্য করতে হবে মনপাখি।তুমি শুধু আমার মনপাখি।আর কারো খাচায় তোমায় তো আমি সহ্য করবো না।তোমার নীড় হবে আহাদের বুকের মাঝে।(রাইফাকে বুকে চাপে ধরে)

আহাদের কথা শুনে রাইফার চোখ বড় হয়ে যায়।
_তোমার সাহস কি করে হলো হাত কাটার। তোমার শরীরের একটা চিমটি কাটতেও আমার অনুমতি নেবে।মনে রেখ তোমার উপর তোমার এখন মাএ ৩০% অধিকার আছে আর বাকি ৭০% আমার। তাই আমার কথা মতো চলতে হবে তোমায়।

আহাদের কথা গুলো রাইফার মাথার উপর দিয়ে যাচ্ছে।সে শুধু আহাদের চোখের দিকে তাকিয়ে আছে আর মনে মনে বলে,

_ আমি আপনাকে কখনো ক্ষমা করবো না কখনো না।
#আমার_মনপাখি
#পলি_আনান
#পর্ব – ২৬

জীবনের মোড় একবার এক দিকে টানে।এইতো কয়দিন আগেও সব ভালোই ছিল।আহাদের প্রেমে প্রথম বার পড়ার ফিলিংস,তার হুট হাট, চুমু খাওয়া,জড়িয়ে ধরা,প্রতিটি কাজে যত্ন। সব মিলিয়ে দিন গুলোতো ভালই ছিল।তবে এই ঝড়টা আবার কেন আসলো।এই রাগ অভিমানে কেটে যায় আরো কিছুদিন।আহাদ বার বার রাইফার সামনে যেত। তাকে আগের মতো ভালোবাসতো কিন্তু রাইফা বিরক্ত বোধ করতো।দূরে দূরে সরে থাকতো।রাইফার আর আহাদের সম্পর্ক কিছুতেই আগের মতো স্বাভাবিক করতে পারছেনা শিহাব আর রাইসা।শিহাব আর রাইসা এক হলেই আহাদ আর রাইফার মেলানোর বিষয়টা নিয়ে চিন্তিত থাকে।আহাদ ইদানিং খিটখিটে হয়ে গেছে।কারো সাথেই ভালোভাবে কথা বলে না।শিহাবের সাথেও না।তবে শিহাব ব্যাপার টা মেনেজ করে নেয়।রাইফা ইদানিং আরো গম্ভীর হয়ে গেছে। সারাদিন চুপচাপ থাকে।হুট হাট কেদে দেয়।রাইসা যত রাইফাকে দেখে অবাক হয় যে মেয়ের মুখে সবসময় হাসি ফুটে থাকতো আর আজ সেই মেয়ে এতো কাদে।

দুপুর ২ টা, ভেজা চুল গুলো খুলে বারান্দায় দাঁড়িয়ে আছে রাইফা।তার চোখ বিশাল ওই সাদা আকাশটার দিকে।মনে মনে ভাবছে হাজারো কথার শব্দ মালা।
_আর কতোদিন আহাদ ভাইকে দূরে সরিয়ে রাখবি আপু।(পেছন থেকে রাইসা)
_তোকে এতো পাকামি করতে বলিনি। আমার রুম থেকে যা(পেছনে না তাকিয়ে রাইফা)
_এই এক ধমক আজ কয়েকদিন শুনে আসছি। তুমি এমন কেন আপু আহাদ ভাইয়ের মতো একটা হিরের টুকরো ছেলেকে পায়ে ঠেলে দূর করে দিচ্ছিস কেন।
রাইসার কথা শুনে রাইফা পেছনে ঘুরে তাকায়। মুখে বাকা হাসি ঝুলিয়ে রাইফা বলে
_কাকে হিরের টুকরো ছেলে বলছিস।ওই শয়তান টাকে।
_আপু একদম আহাদ ভাইয়ের নামে উল্টা পালটা কথা বলবেনা।

_ কি উলটা পালটা কথা বলছি।সে এতোদিন আমাকে ঠকায় নি।আমার সাথে মিথ্যা অভিনয় করেনি।আমাকে চাপের মধ্যে রাখেনি তারপর ও তুই ওই আহাদের পক্ষ নিচ্ছিস(চিল্লিয়ে)
_ একদম চিল্লাবানা আপু।আহাদ ভাই যা করেছে তোমার ভালোর জন্যই করেছে।
রাইসার কথা শুনে রাইফা উচ্চ সরে হেসে উঠে,
_কি বললি আমার ভালোর জন্য।আমার ভালোর জন্য করেছে।কি ভালো হয়েছে আমার বল কি ভালো।
_ লজ্জা করা উচিত তোমার আপু।এতো ভালো একজন জিবন সঙ্গী পেয়েও দূরে ঠেলে দিচ্ছ।তোমাকে আমার নিজের বোন ভাবতেও লজ্জা লাগছে।ছিহহ।
_ রাইসা… (ধমক দিয়ে)

_ একদম ধমকাবেনা আপু।সেই ছোট বেলা থেকে আহাদ ভাই তোমায় ভালোবেসে গেছে আর তুমি কিনা বার বার দূরে ঠেলে দিতে।তোমাকে পাওয়ার জন্য সবার শর্তে বিদেশে চলে যায়।
দশটা বছর পরিবার থেকে দূরে ছিল কেন জান তোমাকে পাওয়ার জন্য।অচেনা লোক সেজে তোমাকে চিঠি দিত, হুমকি দিত, মেসেজ দিত কেন জানো তুমি যেন অন্য কোন ছেলের সাথে না জড়াও।এই এক জিবনে কম।ছেলেকে তো নাচাও নি।তারপরও তুমি অনিকের ফাদে পড়লে।।তুমি ভাবোনা কিভাবে তোমার না চাইতেও এতো তাড়াতাড়ি রাতে ঘুম চলে আসে।কারন আমি তোমার খাওয়ারে ঘুমের ঔষধ মেশাতাম।যেন তুমি তাড়াতাড়ি ঘুমাতে পারো।আর আহাদ ভাই তোমার রুমে এসে তোমার পাশে ঘুমাতে পারে।বন্ধু নামের যাদের এতোদিন বিশ্বাস করে এসেছো তারা কি তোমার ভালো চায় একবারো ভেবেছো।কলি,আসিফ, ইমন এরা তোমার নিজের সার্তে ব্যবহার করতো।আমি আর মিম আপু তোমায় কতো বারন করতাম কিন্তু আমাদের কথা তো তোমার কানেই নিতেনা।ওদের সাথে থেকে থেকে তুমি পুরাই বখে গেছ।ওই যে আসিফ আর ইমনে হাত ভেঙ্গেছে আহাদ ভাই।আমি সব যানি আপু সব।আহাদ ভাই বিদেশ থাকতেই আমি তোমার সব কথা আহাদ ভাইকে বলতাম।তুমি কখন কি করছো, কোথায় যাচ্ছ, কার সাথে মিশছ সব খবর।খান বাড়ির গায়ে হলুদের বিষয় টা তোমার সবচে বেশি খারাপ লেগেছে তাই না আপু।কেন যখন সবার সামনে নিজের পিঠ,পেট,বাহু দেখিয়ে চলছিলে তখন খারাপ লাগেনি।লজ্জা করে নি।
নিজের ভালোবাসার মানুষকে অন্যর চোখে আকষনীয় দেখতে কারোরি ভালোলাগেনা।আহাদ ভাইয়েরো লাগেনি।
সময় থাকতে থাকতে আহাদ ভাইকে আপন করে নাও। নাইলে কাদতে কাদতে চোখের পানি শুকিয়ে গেলেও।মানুষ টাকে আর সময় টাকে ফিরে পাবে না।অবশ্য তোমাকে বলে লাভ নেই।আমি যাই কথা গুলো ভেবে দেখিস।

রাইসা আর একমুহূর্ত না দাঁড়িয়ে রুম থেকে চলে যায়। রাইফা পাশে থাকা দোলনায় ধপ করে বসে পড়ে।বাতাসের দাপটে তার চুল গুলো উড়ছে এলোমেলো ভাবে।কিছু চুল মুখে এসে পড়ছে। চুল গুলো রাইফা সরাচ্ছে না।সে ভাবছে গভীর ভাবে ভাবছে।আসলেই কি সে ঠিক করছে নাকি ভুল?

🍂🍂🍂
পশ্চিম দিকে সূর্যটা লালচে হয়ে গেছে কিছুক্ষন পরেই ডুবে যাবে।বাতাসের দাপটে ওরনা আর চুল উড়ছে রাইসার।শিহাব তাকিয়ে আছে রাইসার কান্না করা মুখটার দিকে তাকিয়ে।চোখ,নাক লাল হয়ে গেছে,চোখের নিচের কাজল লেপটে গেছে, এই মেয়েকে কাদলে আরো বেশি সুন্দর লাগে।
মোহময় লাগে।
_ আর কত কাদবে।(শিহাব)
_ আরো কাদবো,
_ তোমার কান্না দেখে এবার আমিই কেদে দিব।
রাইসা কান্না বন্ধ করে সরু চোখে শিহাবের দিকে একবার তাকায়।আবার কান্না শুরু করে বলে,
_আচ্ছা আপু কেন আহাদ ভাইকে বুঝে না।আহাদ ভাইয়ের দিকে আমার তাকাতেও ইচ্ছে করে না।এই কয়দিনে ওনার শরীরে কি হাল করেছে। দেখছেন না আপনি।আপু এতো খারাপ কেন।
_ তুমি ঠিকি বলেছো।আমারো আহাদের দিকে তাকাতে ইচ্ছে করেনা। বেচারার মনের অবস্থা আমি বুঝতে পারছি।কিন্তু রাইফা এমন উলটা পালটা জিদ নিয়ে আছে কেন বলতো।
_ আপু বোকা সত্যি খুব বোকা আহাদ ভাইয়ের মতো মানুষকে দূরে ঠেলে দিচ্ছে।

রাইসা আবার শিহাবের বুকে মাথা রেখে কান্না শুরু করে।
🍂🍂🍂
রাত ১১ টা ছাদে নেশায় বুদ হয়ে আছে আহাদ।একের পর এক বোতল গিলেই যাচ্ছে।আর মাঝে মাঝে হু হু করে কেদে উঠছে।শিহাব আহাদ কে খুজতে খুজতে ছাদে আসে ছাদে এসে দেখে এই অবস্থা।শিহাব তাড়াতাড়ি রাইসাকে ফোন করে,
এদিকে ঘুমতে যাওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছিল রাইসা।এমন সময় শিহাব ফোন করে তাকে,

_ হ্যালো রাইসা,
_ হুম বলো,
_আহাদ একের পর এক ড্রিংক করেই যাচ্ছে।আমি কি করবো বুঝতে পারছিনা। বিদেশে ও কখনো এইসব ছুয়েও দেখে নি।কিন্তু এখন পুরো বোতল শেষ করে দিচ্ছে।(অস্থির হয়ে)
_ কি বলছো তুমি আহাদ ভাই, ড্রিংক করছে,(অবাক হয়ে)
_হুম।কখন ও কি করে বসে আমার মাথায় ধরছে না।
_ আচ্ছা তুমি সামলাও আর বাড়ির কেউ যেন বিষয়টা টের না পায়।জানলে সবাই কষ্ট পাবে।
_ হুম, আচ্ছা রাখছি।

রাইসা ওড়না নিয়ে তাড়াতাড়ি রাইফার রুমে যায়।রাইফা চুপচাপ ফোন দেখছে। এমন সময় রাইসা কান্না করতে করতে রাইফার রুমে ডোকে,

_ কি রে কি হয়েছে তুই কাদছিস কেন
_ আপু আ…..আহাদ ভাই ছাদে বসে ড্রিংক করছে।ওনার অবস্থা নাকি খারাপ।(ফুপাতে ফুপাতে)
_ তো আমি কি করবো।
_ দেখ আপু আজ যদি আহাদ ভাইয়ের কিছু হয় তার জন্য কিন্তু তুই দায়ি থাকবি।তোর লজ্জা করেনা আহাদ ভাইয়ের মতো মানুষকে এভাবে দূরে ঠেলে দিচ্ছিস।আহাদ ভাইয়ের মতো কেউ তোকে কখনো ভালো বাসবে না দেখে নিস তুই।কখনো না।তুই তোর জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ মানুষটাকে হারাচ্ছিস মনে রাখিস।

রাইসা আর কোন কথা না বলে কাদতে কাদতে বেরিয়ে যায়।রাইফার মাথায় বাজ পড়ার মতো অবস্থা হয়।সে কি করবে ভেবে পাচ্ছে না।রাইফা মনে মনে সিধন্ত নিয়ে নেয় ছাদে উঠে লুকিয়ে লুকিয়ে আহাদের কথা শুনবে।রাইফার যেই ভাবা সেই কাজ সে ছাদে উঠে গাপ্টি মেরে এককোনায় বসে পড়ে।ঠিক সেই পাশের আপর ছাদে বসে আছে আহাদ সে কাদছে হু,হু করে কাদছে,শিবাব তাকে কিছুতেই সামলাতে পারছে না।রাইফা আড়াল থেকে সব দেখছে।

_আহাদ প্লিজ ভাই এবার ঘরে চল এইসব ছাইপাস আর গিলিস না,
_ এই চুপ কেউ আমাকে ভালোবাসে না কেউ না।
_আমি ভালোবাসি তোকে, তোর পরিবার ভালোবাসে তোকে আর কি চাই তোর বল।
_ রাইফা,,,,,,,,,রাইফা ভালোবাসে না আমায়,(ছলছল চোখে শিহাবের দিকে তাকিয়ে)
_ বাসবে, বাসবে একদিন ঠিকি ভালোবাসবে।
_ কবে বলনা কবে ওর জন্য এতো কিছু করলাম ও কিনা আমায় ভালোবাসেনা।। একটুও না এতো ঘৃন্য করে আমায়,আমার দিকে একবার তাকায় ও না।বিশ্বাস কর ওকে পেলে আমি ওকে আমর ঘরের রানি করে রাখবো।ওকে বলনা আমার কাছে চলে আসতে।

আহাদ আবার কান্না শুরু করে।আহাদের কান্না দেখে শিহাবের মাথা নিচু হয়ে যায়।এমন বিধস্ত অবস্থায় আহাদকে আগে কখনো দেখেনি শিহাব।
আহাদ আবার কাদতে কাদতে বলে,
_ শিহাব ও শিহাব বলনা আমাকে রাইফা কবে ভালোবাসবে বলনা।

আহাদ পরিস্থিতি দেখে রাইফার বুকের মাঝে চিনচিন করে উঠে।রাইফার জন্য আহাদ কাদছে ভাবতেই তার বুকের ভিতর মোচর দিয়ে উঠে।

_আহাদ যে তোকে ভালোবাসে না তার জন্য নিজের জিবনটা এভাবে কেন কাটাচ্ছিস।চল তুই ঘরে চল।
_চুপ একদম চুপ আমি রাইফার চোখে আমার জন্য ভালোবাসা দেখেছি আমি(চিৎকার দিয়ে)
_ আচ্ছা মানলাম দেখেছিস। এখন তো চল।
_ আমি কিভাবে ওই রুমে যাবো শিহাব। ওই রুমে আমার আর রাইফার অনেক স্মৃতি জড়িয়ে আছে আমি যাবনা।
_ দেখ তুই চল পাগলামো করিস না।
_আমি পাগলামো করছি না রাইফাকে আমার কাছে এনে দে আমি রুমে যাবো সত্যি যাবো(করুন সুরে)
_আমি রাইফাকে পারলে এনে দিতাম। ওই মেয়ে ভালো না। তোর সাথে টাইপাস করা শেষ তাই বলে এখন তোকে ছেড়ে যেতে চাইছে(নাক ছিটকে)

শিহাবের কথাটা বলতে দেরি কিন্তু আহাদের শিহাবকে আক্রমণ করতে দেরি হয় না।শিহাবের কলার টেনে বলে,
_ কি বললি আমার রাইফা খারাপ।
_ আহাদ ছাড় আমার লাগছে।
_ লাগুক আমি আমার জান দিয়ে ওকে ভালোবাসি আর তুই কিনা ওকে খারাপ কথা বললি।
রাইফা বুঝতে পারে আহাদ এখন হুসে নেই তাই সে তাড়াতাড়ি আহাদদের ছাদে যায়। এদিকে আহাদ পাগলামো করেই যাচ্ছে।
রাইফা ছাদে গিয়ে কাপাকাপা গলায় বলে,
_আহাদ ভাই,
আহাদ রাইফার কন্ঠ শুনে ঠান্ডা হয়ে যায়।
রাইফার কাছে এগিয়ে এসে আহাদ বলে,
_মনপাখি তুমি এসেছো,আমার কাছে।
_ হুম,
শিহাব তাদের কথার মাঝে বলে,
_ ভাবি আপনার স্বামি আপনি সামলান আমি যাই।
শিহাব যেতে নিলেই রাইফা শিহাব কে ডাক দেয়।
_ শিহাব ভাইয়া দাড়ান। ওনাকে ওনার রুমে নিতে সাহায্যে করুন আমাকে.
_হুম অবশ্যই।

শিহাব আর রাইফা মিলে আহাদকে নিচে নামায়।
রাইফা আজ আহাদের রুমে থাকবে বলে সিধান্ত নেয়
আহাদ ও সব পাগলামো বন্ধ করে চুপচাপ রাইফার দিকে চেয়ে আছে।
_কি দেখছেন আপনি আহাদ ভাই,
_ তোমাকে, আগে বলো আমায় ছেড়ে যাবে না।
রাইফা দিদ্ধায় পড়ে যায় কি বলবে বুঝতে পারে না।
_ কি হলো কথা বলছো না কেন।
_আ…আচ্ছা আমি আপনাকে ছেড়ে আর কোথাও যাবো না।
আহাদ রাইফাকে ঝাপটে ধরে ঘুমিয়ে পড়ে।

।কিন্তু রাইফার চোখে ঘুম নেই সে গভীর রাতে ভাবছে ,
_আপনার ভালো থাকার জন্য যেমন আমায় প্রয়োজন ঠিক তেমনি নিশ্বাথ ভালোবাসা পাওয়ার জন্য আমার আপনাকে প্রয়োজন।আমি আপনার মনপাখি হয়ে থাকতে চাই আহাদ ভাই।আপনার মনের পাখি হয়ে বন্ধি থাকতে চাই।

রাইফাও আহাদকে জড়িয়ে ধরে ঘুমিয়ে পড়ে।

চলবে……..

{সবাইকে ভালোবাসা দিবসের শুভেচ্ছা 😍😍}

(আজ কিন্তু সবার মন্তব্য দেখতে চাই।) 🌹🌹
চলবে……।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here