আমি সেই তনু পর্ব -০১

এটা কি করলে আকাশ ভাইয়া!!খুব কষ্ট হচ্ছে আমার….. !! আমি বড়ো খালামনি কে কী করে মুখ দেখাবো???

তনু আকাশের খালাতো বোন, তনুর বাবা রনি চৌধুরী টাকা পয়সার অভাব না থাকলেও ও চরিত্রের ঠিক নেই তনুর মা থাকা অবস্থায় তনুর বাবা আর একটা বিয়ে করে। নিজের সম্মান বাঁচাতে তাকে ডিভোর্স দিয়ে বাড়ি ছাড়ে তনু কে নিয়ে… তনুর নানা নানী মারা যাওয়ায় আর মামা বাড়িতে আর ঠাই মিলেনি তাদের তাই তো খালাবারিতে আশ্রিত ছিলো তারা…

কিন্তু সেই শান্তি ও তনুর কপালে সইলো না, উচ্চরক্তচাপ এ মারা যায় তনুর মা ও,সেই থেকে তনু খালা বাড়িতে ই বড়ো হয়। লতিফা জামান, তনুর খালামনি খুব ভালোবাসে তনু কে ছোটো থেকে ই তনু খুব ভীতু সবাই কে ই কম বেশি ভয় পায় ।
আকাশ লতিফা এবং রোহিত সরকার এর একমাত্র সন্তান বিদেশে তার খুব বড় বিজনেস সামলায় সে.. আজ টানা 10বছর পর আসছে সে, আকাশ যখন বিদেশ যায় তনু তখন খুব ছোট… আজ তনুর 16বছর ক্লাস 10a পড়ে। বাড়িতে সবাই খুব খুশি রান্না বান্না চলছে তনু স্কুল থেকে এসে রান্নাঘরের দিকে গেলো…

কী করো খালামনি জড়িয়ে ধরে, তনুও খালামনি কে খুব ভালোবাসে। তুই জানিস না আকাশ আসছে? সত্যি আকাশ ভাইয়া আসবে? (তনু)
Hmmm এতক্ষনে চলে আসছে ঢাকায় কিছুক্ষনের মধ্যে চলে আসবে…
তনু:আকাশ ভাইয়া আসবে কি আনন্দ সেই ছোট্ট বেলা দেখেছে তাকে আকাশ ভাইয়া নিশ্চই অনেক পরিবর্তন হয়েছে… আগে তো শুধু আমার পেছনে লাগতো 🙄

আমি রান্না করি খালামনি?
পাগলী মেয়ে রান্না করতে হবে না যা ফ্রেশ হয়ে আয় সেই কখন আসছিস স্কুল থেকে!!
তনু: যাচ্ছি খালামনি ।
তনু ফ্রেশ হতে চলে গেলো…..

হটাৎ কলিংবেল এর আওয়াজ, মরিয়ম দরজা খুললো। আকাশ আর আর ওর বাবা প্রবেশ করলো…. লতিফা জামান বাবা কেমন আছিস বলে ই ছেলে কে ধরে কি কান্না আকাশ ও মা কে জড়িয়ে ধরলো আমি ভালো আছি মা, তুমি অনেক শুকিয়ে গেছো মা! লতিফা চোখ মুছে এমনি তে ই বাবা বয়স হয়েছে না তাই,তুই বস আকাশ।

তনু ফ্রেশ হয়ে একটা সাদা রং এর ফ্রক পড়লো ঘনো কালো সিল্কি চুল তনুর লম্বা ভ্রু টানা চোখ ঘনো পাপড়ি থুতনি তে একটা গাঢ় কালো তিল যেনো এক নবো কিশোরীর ধাপ শেষ হলো… তনু খালামনি আমার সাদা ওড়না কোথায়? ক্লিপ কোথায়? কিছু খুজে পাচ্ছি না !!?

এপাশ থেকে আকাশ ওর মায়ের দিকে জিজ্ঞাসু দৃষ্টিতে তাকালো?
লতিফা: ও তনু, বড্ডো বেখালি মেয়েটা তবে খুব লক্ষ্মীমন্ত মেয়ে এত ভীতু সভাবের হয়েছে না বলতে বলতে লতিফার মুখে হাসির প্রলেপণ,বলতে বলতে লতিফা রান্না ঘরের দিকে গেলো…

এই দিকে তনু খালামনি ওওওও খালামনি কই তুমি কোথাও পাই না…

আকাশ তনুর ঘরে ঢুকে খেয়াল করলো সোফার ওপর তনুর ওড়না আর তনু আলমিরা খুঁজছে !!
আকাশ ভ্রু কুচকে ওড়না টা হতে নিলো আস্তে আস্তে এগিয়ে যাচ্ছে আকাশ, তোনুও ওড়না খোঁজায় বেস্ত।
আকাশ তনুর কাধে হাত দিলো হতে ওড়না তনু পেছন ফিরলো একটা পরিপক্ত পুরুষ লম্বা বিশাল দেহ তনুর ওড়না ছিল না বলে আবার পিছন ঘুরে বললো কে আপনি কারোর ঘরে ঢুকলে নক করে ঢুকতে হয় জানেন না? 😒
আকাশ ভ্রু কুচকে তনু কে আবার ফিরিয়ে ওড়না টা হতে দিয়ে চলে গেলো! তনু ওড়না দেখে হতভম্ব হয়ে দাঁড়িয়ে রইলো, কি হলো এটা!

আকাশ রুম এ এসে শুয়ে পড়লো বড্ডো ক্লান্ত লাগছে , শুয়ে শুয়ে আকাশ ভাবছে তনু এত বড় হয়ে গেছে! এতো সুন্দর !? ছোটো বেলায় তো খুব কাদত কিন্তু এখন কেমন চঞ্চল সোভাবের হয়ে গেছে… ভাবতে ভাবতে চোখ টা লেগে গেলো…

হঠাৎ অনভব করলো কেউ ওর গায়ের চাদর টেনে দিয়ে যাচ্ছে আকাশ হাত টেনে ধরলো….

চলবে?

গল্পঃ
আমি সেই তনু
জান্নাত উল ফেরদৌস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here