ডার্ক হাউজ পর্ব -০৪+৫

ডার্ক_হাউজ
পর্ব_৪_ও_৫
লেখা_মৌসুমি আক্তার

হঠাৎ লোড শেডিং হলো,চারদিক নিকশ কালো অন্ধকার রুমে আমি একাই সুয়ে আছি।বরাবর কোলবালিশ জড়িয়ে ধরে ঘুমোনোর অভ্যাস আমার। সেদিন ও কোলবালিশ নিয়েই ঘুমিয়েছিলাম।কোলবালিশ টা এত নরম আর ঠান্ডা আমার কাছে খুব অবাক লাগছিলো।রাত তখন আনুমানিক তিনটা বাজে আমি সিওর ছিলাম না।আমি ফোনের টর্চ জ্বালিয়ে দেখি রাত ১২.০০ বাজে।ফোনের আলোতে দেখতে পাই আমার পাশে অর্নব এর কাফনে মোড়ানো লাশ সুয়ে আছে।পা থেকে মাথা সাদা কাফনে মোড়ানো শুধু মুখ টা খোলা।অর্নব এর শরীর দিয়ে আতর,গোলাপ আগরবাতির ঘ্রাণ আসছে।অর্নব এর জিভ খানিক টা বের হয়ে আছে।অর্নব এর দিকে তাকাতেই দাঁত বের করে হেসে দেই।এমন ভয়ানক দৃশ্য রাতের বেলা একা রুমে থাকলে ঘটলে মানুষের বেঁচে থাকা অসম্ভব প্রায়।আমার হাত পা থর থর করে কাঁপছিলো।আমি আম্মুকে অনেক ডাকছিলাম কিন্তু আমার গলা দিয়ে কোনো সাউন্ড ই বের হয় নি। হঠাৎ কারেন্ট চলে আসে বিছানায় দেখি কেউ নেই আমার কোলবালিশ নিচে পড়ে আছে।তার মানে আমি অর্নব এর লাশ জড়িয়ে ধরে ঘুমিয়েছিলাম।আমার জীবনের ওই ভয়ানক মুহুর্ত আমি কখনোই ভুলতে পারবো না।আমি ওয়ালে তাকিয়ে দেখি রাত দুইটা বেজে, দশ মিনিট।মোবাইলে তাকিয়ে দেখি সেই ১২.০০ টাই বাজে।এতক্ষণে কি ঘড়ির কাটা একটুও সরে নি।দুই জায়াগা দু’রকম টাইম।
আমি বার বার মোবাইল আর ওয়াল ঘড়ি চেক দিচ্ছিলাম।বার বার দেখছি টাইম দু’রকম দু’জায়াগা।আমার শরীর হীম হয়ে আসছিলো দেখে।এমন সময় একটা চিঠি উড়ে এসে আমার কাছে পড়ে।চিঠিটা অর্নব এর লেখা।।।

প্রিয় মৌ,
তুই আমাকে এতটা ভালবাসিস বুঝতে পারিনি।তোর ভালবাসার উত্তর আর আমার না বলা কথা গুলো ডায়রি তে লেখা আছে।আমি কেনো কাল যেতে পারিনি আর কেন তাসনিম কে বিয়ে করতে পারিনি সব ডায়রিতে লেখা আছে।মৌ আমি ডার্কনেস এ ফেঁসে গেছি।গতকাল আমার জীবনের সব থেকে ভয়ানক ঘটনা ঘটে গেছে। আমার লেখা ডায়রি টা তে সব আছে মৌ।

চিঠিটা পড়ে মনে হচ্ছিলো ওই ডায়রিতে ভয়ানক কিছু আছে।ডায়রিটা কোথায় পাবো আমি।ডায়রিটা তো খুজেও পেলাম না।

পরের দিন আমার গায়ে হলুদ ছিলো।গায়ে হলুদে আমার হাতে রেদওয়ানের নাম লিখে দিয়েছিলো কাজিন রা।কিন্তু আমি দেখতে পাই আমার হাতে অর্ণব লেখা আছে। অর্ণব এর আত্মা আসলে কি চাইছিলো আমি কিছুই বুঝছিলাম না।আমার মনে অদ্ভুত একটা ভয় লেগে ছিলো।সব সময় আতঙ্ক লেগে ছিলো।বিয়ে বাড়িতে চারদিকে আলোর রোশনাই।সবাই হাসি আনন্দে মেতে আছে।কিন্তু আমার মনে এক অজানা ভয় লেগে ছিলো।

গায়ে হলুদের রাতে অর্নব এর কবরের দিকে তাকিয়ে ছিলাম আমি। আমাকে কেমন একটা মায়াবী সুরে টানছিলো ওই কবর।আমি অজান্তে হাটতে হাটতে ওর কবরের কাছে চলে গেলাম।গভীর রাতে আমি কিভাবে কবরের কাছে গেলাম তা নিজেও জানিনা।হঠাৎ আমার পেছনে কেউ ঘাড়ে হাত দিলো।তাকিয়ে দেখি অর্নব।আমি অর্নব কে দেখে বললাম তু.. তুমি।হ্যাঁ আমি তোমার জন্য ফিরে এসেছি।শুধু তোমার জন্য।

আমি কিভাবে ওখান থেকে পালিয়ে এসছি তা নিজেও জানিনা।পরের দিন আমার বিয়ে হয়ে গেলো।আমি জানিনা রেদওয়ান নাকি অর্নব কার সাথে বিয়ে হয়েছে আমার।

বউ সেজে বাসর ঘরে বসে আছি আমি।হটাত খুব পানির পিপাসা পায় আমার। খাটের নিচ থেকে পানির পট আনতে গিয়ে দেখি সাদা কাফনে মোড়ানো অর্নব এর লাশ।পানির পট টা ছুড়ে ফেলে দৌড় দিতেই রেদওয়ানের সাথে ধাক্কা খাই আমি।

রেদওয়ান যেহেতু আমার স্বামি।তাই স্বাভাবিক ভাবে ওর সাথে আমার স্বামি স্ত্রীর মিলন হয়। রেদওয়ান সে রাতেই ওয়াশ রুমে যায় গোসলে।তখন ই তাসনিম আমার রুমে এসে বসে রেদওয়ানের ইমারজেন্সি কাজ পড়েছে তাই আজ ও আর আসতে পারবে না।

আমি চমকে যায় তাসনিমের কথা শুনে তাহলে এত সময় কে ছিলো আমার সাথে।

পর্ব_৫

নিজের বিবাহিত স্বামীর সাথে বাসর রাত কাটানোর পর যখন জানতে পারলাম আমার স্বামী আজ বাসায় আসবে না তখন যেন আমার পায়ের নিচের মাটি সরে যাচ্ছিলো। তাহলে কে ছিল উনি যার সাথে আমি এতটা সময় কাটালাম? উনি ত রেদোয়ানের মতে দেখতে ছিল যদি মানুষটা অন্য কারো মত দেখতে হতো তাহলে আমার দুঃশ্চিন্তার কারণ ছিল। কিন্তু হুবহু রেদোয়ানের মতোই দেখতে সেই মানুষটা। আমার সাথে তাসনিম মজা করছে না তো। তাসনিম আমার বেস্ট ফ্রেন্ড বরাবর এমন মজা আমার সাথে করে থাকে। আবার ওর ই দেবরের সাথে আমার বিয়ে হয়েছে।

কেমন যেন আমার মাথা আচমকা ঘুরে উঠলো। আমি তাসনিমকে কিছুই বললাম না যদি বলি আমার সাথে কেউ ছিল তাহলে তো বিশ্বাসই করবে না বরং আমার চরিত্র নিয়ে উল্টাপাল্টা ভাববে তাই আমি তাসনিমকে হেসে উত্তর দিলাম কোন ব্যাপার না?

” তাসনিম আমাকে বলে রেদওয়ান সাত দিন বাদে ফিরবে তুই চিন্তা করিস না। আসলে বিয়ের রাতে বর ইমারজেন্সি কাজে বাইরে যাওয়াটা খুব বাজে একটা ব্যাপার। তবুও যদি না যায় তাহলে ওর অনেক বড় ঝামেলা হয়ে যাবে তাই বলতে বাধ্য হয়েছে। প্লিজ কষ্ট পাস না রেদওয়ান আসলে আচ্ছা মতো বকে দিস। এসব নিয়ে চিন্তা করিস না এখন ঘুমিয়ে যা। ”

তাসনিম আমাকে বিদায় জানিয়ে রুমে চলে গেল। আমাকে ফেলে দিয়ে গেলে ভীষণ দুঃশ্চিন্তায়। আমার সাথে রেদওয়ান নামের মানুষটা ছিল সেই তো ওয়াশরুমে গোসল করতে গেছিল আমি কি যাব ওয়াশরুম চেক করতে নিজে নিজেই ভাবছি। এমন সময় বাথরুমে পানির সাওয়ার ছাড়ার শব্দ চলছে। পানির টুপটাপ আওয়াজ হচ্ছে।আসলেই তো বাথরুমে কেউ আছে সে গোসল করছে।

বাথরুমের ভেতর থেকে একটা সাউন্ড এলো কে এসেছিল বাইরে। ভয়ে আমার শরীর আরেকবার হিম হয়ে আসলো। ভেতরে কে তাহলে কি অর্ণব। অর্ণব এর নামটা ভাবতেই আমার শরীরের সমস্ত পশম দাঁড়িয়ে গেল। ওয়াশরুম থেকে আবারও প্রশ্ন এলো বাইরে কে এসেছিল? আমি কাঁপা কাঁপা কন্ঠে উত্তর দিলাম তা তা। তখন ভেতর থেকে আবার প্রশ্ন এলো কি তা তা করছো তাসনিম ছিল নাকি। আমি আবারও কাঁপাকাঁপা কন্ঠে বললাম আপনি কে? তখন বাথরুমের ভেতর থেকে আবারও কন্ঠ ভেসে এলো নিজের হাজবেন্ড বাসায় না থাকলে ঘরের দরজা লক করা থাকলে গভীর রাতে বাথরুমে কে থাকে সেটা জানতে চাও তোমার কি মনে ভয় লাগে না। বোঝনা এমন গভীর রাতে অন্ধকার ঘরে কে থাকতে পারে। বাথরুমে কেউ নেই বিশ্বাস না হলে এসে দেখো। ভয়ে আমি কাঁপতে কাঁপতে পিছু হাটা শুরু করলাম যে দরজা খুলে বাইরে বেরিয়ে যাব। বাথরুম থেকে খুব জোরে হেসে দিয়ে বললো দরজা খুলে দেখো আমি দাঁড়িয়ে আছি। আমি সাথে সাথে দরজা খুলে দেখি পিছন দিকে ঘুরে সাদা কাফন পরা কেউ একজন দাঁড়িয়ে আছে। আমি বললাম কে কে আপনি? সাথে সাথে তার একটা হাত পেছন দিকে দিয়ে আমাকে ধাক্কা মেরে দিল কিন্তু অদ্ভুত ব্যাপার আমি ফ্লোরে পড়লাম না। একদম বেডের উপর এমন ভাবে পড়লাম আমি একটুও ব্যথা পেলাম না। দরজার পাল্লাটা খোলা আছে কিন্তু আর একবার তাকিয়ে দেখি বাইরে কেউ দাঁড়িয়ে নেই। বাথরুমে পানির শব্দ হয়ে যাচ্ছে আমার সাথে বেশ কয়েকদিন এরকম ঘটনা ঘটে যাচ্ছে কিন্তু খুবই অদ্ভুত ব্যাপার আমার কোনো ক্ষয়ক্ষতি করছে না। চাইলে তো আমাকে মেরে ফেলতে পারে কিন্তু না আমাকে কিছুই করছে না আবার আমি ভয় পাই এমন কিছু করছে না। চাইলে আমাকে ভয়ানক ভয় দেখিয়ে আমাকে মেরে ফেলতে পারে সেটাও তো করছে না।বাথরুমে পানি পড়ার টুপটাপ শব্দে আমি এগিয়ে গেলাম আমি জানি খারাপ কিছু আছে কিন্তু সে আমার কোন ক্ষতি করবে না সেটা আমি এতদিনে সিওর হয়ে গেছিলাম। বাথরুমের দরজা খুলে দেখি টুপটাপ পানির শব্দ হচ্ছে সাওয়ার টা ছাড়া। বাথরুমের ভিতরে আমার গিফট করা অর্নবের কফি কালারের সেই গেঞ্জিটা। গেঞ্জিটা দেখেই আমি দৌড়ে গিয়ে গেঞ্জিটা আমার হাতে নিলাম। গেঞ্জিটা হাতে নিয়ে অর্ণব বলে ডুকরে কেঁদে উঠলাম আমি। গেঞ্জিটা নিজে থেকেই আমার হাত থেকে সরে গিয়ে হাওয়ায় ভাসছে। আমি অর্ণব অর্ণব বলে ডাকছি। তখন হওয়ার মাঝ থেকে খুব করুন একটা কণ্ঠে বলে ওঠে কাকে ভালোবাসো রেদওয়ান নাকি অর্ণব। আমি বললাম রেদওয়ান আমার স্বামী তাকে ভালবাসাটা আমার কর্তব্য। আবারো ঐ কন্ঠ টা বলে তাহলে অর্নব। তাহলে কি অর্নব কে ভালোবাসো না নাকি সবটাই অভিনয় ছিল। তুমি তো অর্নব এর জন্য ভীষণ পাগল ছিলে আজ স্বামী পেয়ে অর্নব কে ভুলে গেলে বাহ বাহ বাহ? একটা মানুষ মরে গেলে বুঝি তার ভালোবাসা টাও শেষ হয়ে যায় এটাই কি তাহলে ভালোবাসা। তখন আমি খুব জোরে চিৎকার দিয়ে কেঁদে উঠে বলি আমি অর্নব কে ভুলিনি আমি ভালোবাসি অর্নব কে। আজও ভালোবাসি ভীষণ ভালোবাসি। কিন্তু সে কথা আমি কাউকে বুঝাতে পারিনা কাউকে বলতে পারিনা। অর্নব আমার রক্তের সাথে মিশে আছে অর্ণবকে আমি প্রতিটি স্পন্দনে অনুভব করি কিন্তু অর্ণব এতটা দূরে চলে গেছে সেখান থেকে চাইলে ওকে আর ফিরে পাওয়া সম্ভব নয়। আই মিস ইউ অর্ণব রিয়েলি আই মিস ইউ। আমি তোমাকে ভালোবাসি অর্ণব আমি তোমাকে সত্যিই খুব ভালোবাসি। চোখ বন্ধ করে দুই কানে হাত চেপে ধরে খুব জোরে জোরে এই কথাগুলো আমি বলছিলাম ঠিক তখনই আমি দেখি আমার সামনে দাড়িয়ে আছে তাসনিম।

তাসনিমকে দেখে আমি হতভম্ব হয়ে যাই আমি কি বলবো বুঝতে পারিনা। তাসনিম অবাক হয়ে আমার দিকে তাকিয়ে বলে,, তুই কি বলছিলি মৌ। তুই কোন অর্নব এর কথা বলছিলি।তুই কি অর্নব কে ভালোবাসিস তুই কি আমার অর্নব এর কথা বলছিস। তাসনিম আমার দুই হাত ধরে ঝাকি দিয়ে বলে উত্তর দে তুই কাকে ভালোবাসিস মৌ তোকে উত্তর দিতেই হবে। তুই মাঝরাতে চিৎকার দিয়ে কেন বলছিস তুই ওকে ভালবাসিস। তুই আমার অর্ণব কে ভালবাসতিস। তখন আমার নিজের কাছে কেমন একটা লাগছে তাসনিম আমার বেস্ট ফ্রেন্ড ও আমাকে কি ভাবছে এতদিন যে কথাটা কেউ জানতে পারেনি আজ অর্নব মরে যাওয়ার দুই বছর পর তাসনিম জানলো আমি ওকে ভালবাসতাম।

আমি মাথা নিচু করে বললাম দেখ তাসনিম অর্ণব তোর আর আমার মাঝে নেই অর্ণব মারা গেছে চাইলে তো কারো কাছ থেকে কেড়ে নেওয়া সম্ভব না। একটা মৃত মানুষকে ভালবাসা কি খুব অন্যায়। না, অন্যায় না তাই বলে তুই আমার ভালোবাসার মানুষকে ভালবাসবি সেটা আমি অর্নব মারা যাবার পরেও মেনে নিতে পারছিনা। তুই এতটা জঘন্য কিভাবে হতে পারলি মৌ।আমার ভালোবাসার মানুষকে কিভাবে ভালোবাসতে পারলি।না জানি আমার আড়ালে কি কি করেছিস আর। তাসনিমের কথাগুলো আমি আর নিতে পারছিলাম না বিগত কয়েকদিনে অর্নব এর উপস্থিতি আমাকে অন্যরকম করে দিয়েছে। তখন আমিও চুপ করে রইলাম না তাসনিমকে বললাম তুই অর্ণবকে যদি এতটাই ভালবাসিস তাহলে ও মারা যাবার একমাস পরেই কিভাবে বিয়ে করে হানিমুনে গিয়ে সুখে সংসার করিস। সেখানে আমি অর্ণব কে ভালবাসি সেটা কি দোষ আমি তো অর্নব বেঁচে থাকতে কোনদিন অর্নব কে বলিনি আমি তোমাকে ভালোবাসি। আমি তো তোদের ভালোবাসায় সবসময় সাহায্য করেছি আমিতো কখনো অর্নব কে তোর জীবন থেকে কেড়ে নেওয়ার জন্য কোন চেষ্টা ও করিনি। তাহলে আজ তোর কিসের এত অভিযোগ তাসনিম। তুই আজ অর্নবকে ভালবাসার দাবি করছিস। অর্নব মারা যাবার একমাত্র এক মাস পার হবার আগেই তুই বিয়ে করে স্বামীর সংসার নিয়ে ফেসবুকে ছবি পোস্ট করেছিস সেটা কি খুব ভালবাসা ছিলো অর্নব এর প্রতি। তাতে কি অর্নব এর কষ্ট হয়নি আর সেখানে আমি অর্নব কে ভালোবাসি এটা দেখে তোর কষ্ট হচ্ছে? তোর কি অর্নব নামটা মনে ছিল তাসমিন? বিশ্বাস কর তাসনিম তুই অর্নব এর ভালোবাসা পেয়েও অর্নব কে এভাবে ভুলে যেতে পেরেছিস কিন্তু আমি অর্নব এর ভালোবাসা না পেয়েও ওকে ভুলতে পারিনি।
আমি অর্নব কে ভালোবাসি তাসনিম অর্ণবকে ভালোবাসি সারাটা জীবন অর্ণব আমার মনে থাকবে।

এমন সময় সিলিং ফ্যান টা খুব জোরে ঘুরছিলো।

চলবে……

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here