তুমি আমার প্রেয়সী ২ পর্ব -৩০

#তুমি_আমার_প্রেয়সী
#সিজন ২
#তাসনিম_জাহান_রিয়া
#পর্ব_৩০

কণা তাড়াতাড়ি ওয়াশরুমে যায়। কোনো রকম ফ্রেশ হয়ে টাওয়াল দিয়ে মুখ মুছতে মুছতে ওয়াশরুম থেকে বের হয়ে আসে। কণা বা সাফাত না খেলে তিশান আহম্মেদও না খেয়ে থাকে। এটাই হয়তো বাবার ভালোবাসা। মেয়েদের কাছে বাবা মানেই সুপারম্যান। যে এক ছুটকিতেই সব সমস্যার সমাধান করে ফেলে। কণা তার মাকে কখনো দেখেনি। কিন্তু তার কাছে তার বাবা মা দুজনই তিশান আহম্মেদ। তিশান আহম্মেদ কখনো তাকে বা সাফাতকে কষ্ট পেতে দেয়নি। কথায় আছে না।

বাবাকে ঘামতে দেখেছি কিন্তু কখনো কাঁদতে দেখেনি।

মুখের ওপর থেকে টাওয়াল সরাতেই কণা চমকে ওঠে। তার রুমে তারই বিছানায় এতোগুলো মেয়ে কোথা থেকে আসলো। কণাকে আরো অবাক করে দিয়ে মেয়েগুলো কণাকে বিছানার ওপর বসিয়ে সাজাতে শুরু করে। আকস্মিক ঘটনায় কণা হতভম্ব। সে বুঝতে পারছে না তার সাথে এসব কী হচ্ছে? হুট করেই মেয়েগুলো কোথা থেকে আসলো আর তাকে সাজাচ্ছেই বা কেনো?

কণার রুমের দরজা ঠেলে রুমের ভিতর তিশান আহম্মেদ প্রবেশ করে। তিশান আহম্মেদ রুমে প্রবেশ করেই কণাকে উদ্দেশ্য করে বলে,

আজকে তোমার বিয়ে। তাই তোমাকে এই মেয়েগুলো সাজাতে এসেছে। আশা করি তোমার কোনো আপত্তি নেই আমার সিদ্ধান্তে।

তিশান আহম্মেদ যেমন দ্রুত পায়ে এসেছিলেন তেমনি দ্রুত পায় রুম থেকে চলে যান। যেনো তিনি ভীষণ ব্যস্ত। কণাকে কোনো কথা বলার সুযোগই দেন নাই। তিশান আহম্মেদের কথায় যেনো কণার মাথায় আকাশ ভেঙে পড়লো। আজকে তার বিয়ে? এটা কীভাবে সম্ভব? তার বিশ্বাসই হচ্ছে না যে আজকে তার বিয়ে। তার বাবা তাকে না জানিয়ে তার বিয়ে ঠিক করে ফেললো? একবার তার মতামত নেওয়ার প্রয়োজন বোধ করলো না। সে এখন কী করবে? সে তো আদিয়াতকে ভালোবাসে।

এর মাঝেই মেয়েগুলোর কণাকে সাজানো হয়ে গেলো। মেয়েগুলো কণাকে আয়নার সামনে দাঁড় করায়। কণা চোখ তুলে আয়নায় নিজের প্রতিবিম্ব দেখে থমকে যায়। কণা অপলক তাকিয়ে আছে নিজের প্রতিবিম্বের দিকে। পড়নে নীল রঙের বেনারসি শাড়ি। মুখে ভারী মেকাআপ, কোমড় বন্ধনী গোল্ডেন কালারের উড়না, খোপায় চারটা টকটকে লাল রঙের গোলাপ, হাতে পায়ে গলায় ভারী নেকলেস। নিজের সাজ দেখে কণা নিজেই তাচ্ছিল্যের হাসি হাসে। এই চেহেরায় আবার এতো সাজ।

হঠাৎ আদিয়াতের কথা মনে হতেই কণা চমকে ওঠে। তার বিয়ে হয়ে গেলে আদিয়াতের কী হবে? আদিয়াতও তো তাকে এমন বধু বেসে দেখতে চেয়েছিল। সে আদিয়াতের মনের মতো করে বধু বেসে সেজেছে ঠিকই কিন্তু আদিয়াতের জন্য না অন্য কারো জন্য। কণা নিজের ফোনটা চার্জ থেকে খুলে আদিয়াতকে কল দেয়। কিন্তু কল রিসিভ হচ্ছে না।

কণা বার বার কল দিতে থাকে কিন্তু কল রিসিভ হচ্ছে না। কণা আদিয়াতকে কল করতে করতেই সাফাতের রুমে যায়। কিন্তু সাফাতকে পায় না। তারপরে ড্রয়িংরুমে যায়। সেখানে মানুষে গিজ গিজ করছে। কণার পরিচিত অপরিচিত অনেক মুখ। বেশির ভাগই অপরিচিত। সবাই অবাক হয়ে কণার দিকে তাকিয়ে আছে। তাদের হয়তো কল্পনারও বাইরে ছিল যে বিয়ের কনে বিয়ের সাজে এভাবে সারা বাড়ি হেঁটে বেড়াবে। কণা গিয়ে সাফাতের সামনে দাঁড়ায়। সাফাত তখন আরো দুই তিনটে ছেলের সাথে কথা বলতে ব্যস্ত।

ভাইয়া তোমার সাথে আমার কিছু কথা ছিল।

এখন কথা বলার সময় নেই। এখন তুই এখান থেকে যা। এক মিনিট তুই এখানে কী করছিস? তোর তো রুমে থাকার কথা। এই তোমরা ওকে রুমে নিয়ে যাও।

সাফাত কয়েকটা মেয়েকে ইশারা করে কথাটা বলে। মেয়েগুলো সাফাতের কথা মতোই কণাকে রুমে রেখে আসে। রুমে এসে কণা আবার আদিয়াতকে কল দেয়। কিন্তু এবার ফোন বন্ধ দেখায়। কণা ফোনটা ছুঁড়ে মারে। রাগে দুঃখে তার কান্না চলে আসছে। কেউ তার কথা শুনতে চাইছে না। তাকে কেউ বুঝার চেষ্টা করছে না। কণা ভাবছে আদিয়াতও কী তার সাথে ভালোবাসার অভিনয় করেছিল?

কণা আর ভাবতে পারছে না। সে অশ্রু সিক্ত নয়নে জানালা দিয়ে বাইরে তাকালো। সবাই কতো হৈই চৈই করছে। যার বিয়ে তার হুশ নেই পাড়া প্রতিবেশীর ঘুম নেই। কণা ঠিক করে নিলো সে তিশান আহম্মেদের পছন্দ করা ছেলেকে বিয়ে করবে। যার তাকে নিয়ে চিন্তা নেই সেও তাকে নিয়ে ভাববে না। যে তার ফোন পেয়ে বিরক্ত হয়ে ফোন বন্ধ করে দেয়। সে তাকে আর বিরক্ত করবে না।

কণা চোখের কোণের জলটা মুছে নিলো। হঠাৎ কোমড়ে বলিষ্ঠ হাতের ছোঁয়া পেয়ে কণা কেঁপে ওঠে। হাত দুটো এসে কণার পেটের কাছে থামে। আদিয়াত কণাকে পিছন থেকে শক্ত করে জড়িয়ে ধরে। কণার শিঁড়দাড়া দিয়ে শীতল স্রোত বয়ে যায়। আদিয়াত ফিসফিস করে বলে,

বধূ বেসে তোমাকে অপ্সরীর মতো সুন্দর লাগছে।

কণা ঘাড় ঘুরিয়ে আদিয়াতের দিকে অশ্রু সিক্ত নয়নে তাকায়। আদিয়াত কণার অশ্রু সিক্ত চোখের পাপড়ি দেখে কণাকে ছেড়ে দেয়। আদিয়াত কণাকে নিজের দিকে ঘুরিয়ে কণার গালে হাত রেখে বলে,

কী হয়েছে? তুমি কাঁদছো কেনো?

আপনি জানেন বাবা আমার বিয়ে ঠিক করেছে? আজকেই আমার বিয়ে।

আমার বিয়ে আর আমি জানবো না।

আপনার বিয়ে মানে?

আজকে তোমার আর আমার বিয়ে। তুমি কী ভেবেছিলে তোমার অন্য কারো সাথে বিয়ে হচ্ছে? এটা এই আদিয়াত বেঁচে থাকতে আদো সম্ভব? তুমি শুধু আমার শুধুই আমার আর কারো না। গতকাল রাতে তোমাকে বলেছিলাম না তোমার জন্য একটা সারপ্রাইজ আছে। এটাই হচ্ছে সেই সারপ্রাইজ।

কণা এবার আদিয়াতের দিকে তাকায়। আদিয়াতে পড়নে নীল রঙের বিয়ের শেরওয়ানী। ফর্সা শরীরে নীল রঙটা ফুটে ওঠেছে। কণার এবার বিশ্বাস হলো সত্যি সত্যি তার আর আদিয়াতের বিয়ে।

আপনি সেটা আগে বলেননি কেনো? টেনশনে আমার হাত পা ঠাণ্ডা হয়ে আসছিলো। কেঁদে কেটে আমার সাজটাই নষ্ট হয়ে গেলো।

আগে বললে কি আর সারপ্রাইজ থাকতো।

আমি আপনাকে কতোগুলো কল দিলাম আপনি রিসিভ করেননি কেনো? শেষে বিরক্ত হয়ে ফোনটা বন্ধ করে দিলেন। আমি তো ভেবেছিলাম আপনি আমাকে ভালোই বাসেন নাহ। আজকে আমার অন্য কারো সাথে বিয়ে হয়ে যাবে।

কণা কথাগুলো বলতে বলতে কেঁদে দেয়। আদিয়াত কণাকে শক্ত করে জড়িয়ে ধরে। মাথা হাত বুলিয়ে দিতে দিতে বলে,

ছেড়ে যাওয়ার জন্য তো ভালোবাসিনি। এই হাতটা যখন একবার ধরেছি আর কোনোদিন ছাড়বো না। আমি বিরক্ত হয়ে ফোন বন্ধ করে দিয়েছি কে বলেছে তোমাকে? হুম? ফোন সাইলেন্ট ছিল তাই আমি বুঝতে পারিনি যে তুমি কল দিচ্ছো। যখন দেখলাম তুমি কল দিচ্ছো তখন রিসিভ করতে যাচ্ছিলাম। কিন্তু তার আগেই আরুহি আমার কাছ থেকে ফোনটা কেড়ে নেয় আর বন্ধ করে দেয়।

কণাও আদিয়াতকে শক্ত করে জড়িয়ে ধরে। সাফাত দরজার সামনে থেকে সরে যায়। সে আজকে অনেকটা নিশ্চিন্ত। তার বোনের তার ভালোবাসার মানুষের সাথেই বিয়ে হচ্ছে। যে কণাকে নিজের থেকেও বেশি ভালোবাসে। ভালোবেসে কণাকে সারাজীবন আগলে রাখবে। সে হয়তো তার ভালোবাসার মানুষকে পায়নি। কিন্তু তার বোন তে পেয়েছে। এতেই সে খুশি। সব ভালোবাসা তো আর পূর্ণতা পায় না।

৬২

একটি চোখের পলকেই বদলে গেলো সম্পর্ক। কবুল বলার পরই দুইটি মানুষ আবদ্ধ হয়ে গেলো বিয়ে নামক পবিত্র বন্ধনে। কণার ভাবতেই অবাক লাগছে সে মিস থেকে মিসেস হয়ে গেলো। তার নামের পাশে আরেকটা নাম জুড়ে গেছে। আদিয়াত কণার হাতটা শক্ত করে ধরে। কণা আদিয়াতের দিকে চোখ তুলে তাকায়।

কণা আদিয়াতের চোখে দেখতে পাচ্ছে বিশ্বাস, ভরসা, ভালোবাসা। আদিয়াতের চোখের ভাষা কণা বুঝতে পারছে। আদিয়াত কণার কানে কানে বলে,

আজকে থেকে তোমার সকল সুখ দুঃখের অংশীদার আমি। আমার সকল ভালো লাগা, ভালোবাসার অংশীদার তুমি। তোমার রাগ, দুঃখ, অভিমান, ভালোবাসা, ঘৃণা সবকিছু শুধু আমার।

ঘরোয়া ভাবেই আদিয়াত আর কণার বিয়ে সম্পূর্ণ হয়েছে। আদিয়াত চায় না তাদের বিয়ের ব্যাপারটা কেউ জানুক। আদিয়াত জানে মানুষ জন বিয়েতে আসলেই কণাকে কন্ঠাক্ষ করে কথা শোনাবে। আদিয়াত চায় না কণা কোনো ভাবে আপসেট হয়ে পড়ুক। চলে আসে সেই মহেন্দ্র ক্ষণ। মেয়ের বিদায় বেলা। এই সময়টা প্রত্যেকটা মেয়ের জন্যই ভীষণ কষ্টের।

চলবে……….

(

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here