তোমাতেই আমি মগ্ন পর্ব -০৮

#তোমাতেই_আমি_মগ্ন 🌸

#পর্ব_০৮

#লেখক_ঈশান_আহমেদ

সূর্যের আলো চোখে পড়তে অন্নার ঘুম ভেঙে গেলো।হাত-পা চারিদিকে ছড়িয়ে অবশ শরীরটাকে ফুরফুরে করলো।তারপরে এক চিলতে হাসি দিয়ে উঠে বসলো।

পাশে তাকিয়ে দেখে দিশা মুখে বালিশ দিয়ে ঘুমিয়ে আছে।হয়তো সূর্যের আলো চোখে পড়ছে তাই এমনভাবে শুয়ে আছে।অন্না ঘড়ির দিকে তাকিয়ে দেখে সকাল আটটা বাজে।অন্না ধাক্কা দিয়ে দিশাকে ডাকছে।অন্নার ধাক্কায় দিশার ঘুম ভেঙে গেলো।দিশা উঠে বসে মুখটা বাংলার পাঁচের মতো করে অন্নার মুখে বালিশটা ছুড়ে মারলো।অন্না বালিশটা ধরে খিলখিল করে হাসছে।



আবির হোটেলের নিচে বসে আছে ফারাবীর অপেক্ষায়।কিছু সময়ের মধ্যে ফারাবী এসে হাজির হলো।চোখ থেকে সানগ্লাসটা খুলে হোটেলের ভিতরে প্রবেশ করলো।আবির ফারাবীকে দেখে উঠে দাঁড়ালো।ফারাবী মুখে হাসি এঁকে আবিরের সামনে এসে দাঁড়ালো।আবির আর ফারাবী হ্যান্ডশেক করলো।

মি.চৌধুরী,কি অবস্থা আপনার?(ফারাবী)

এইতো চলে যাচ্ছে।আপনার কি অবস্থা?(আবির)

আপনি যেমন আমিও তেমনই আছি।কোনভাবে চলে যাচ্ছে।(ফারাবী)

দুজনে হেসে চেয়ারে বসলো।

তা আমাকে হঠাৎ ডাকলেন কেন?(ফারাবী)

আসলে কিছু বিষয়ে আলোচনা করা দরকার ছিলো।কারণ আমরা আজকে রাতে ঢাকায় ব্যাক করবো সো আর তো ডিসকাশন করতে পারবো নাহ্।(আবির)

টেনশন করেন না মি.চৌধুরী।আমরাও কালকে ঢাকায় যাবো।বিকজ এখানের কোম্পানির থেকে ঢাকার কোম্পানিতে আমার আর বাবার প্রয়োজন বেশি।(ফারাবী)

ওহ্ তাহলে তো ভালোই হলো।আর কোনো চিন্তাই রইলো না।(আবির)

ইয়েস।একদম চিন্তাহীন মানুষের মতো ঘুরে বেড়ান।ওকে তাহলে আমি আজ আসি।(ফারাবী)

ফারাবী হোটেল থেকে বের হয়ে দেখে অন্না একটা বেঞ্চে বসে আছে।ফারাবী গিয়ে অন্নার পাশে বসলো।

অন্না হঠাৎ করে ফারাবীকে দেখে কিছুটা ঘাবড়ে যায়।হঠাৎ করে সে মনে করে এটা ফাহাদ তবে পরক্ষণে মনে হয় না এটা ফারাবী।

আপনি এখানে এসে বসলেন কেন?(অন্না)

এটা পাব্লিক প্লেস।সো সবাই এখানে বসতে পারে।আর এতো রিয়েক্ট করার তো কিছু নেই।আমি অনেকটা দূরত্ব বজায় রেখে বসেছি।(ফারাবী)

অন্না চোয়াল শক্ত করে বলে,

দেখুন এখানে আরো বেঞ্চ আছে।আপনি সেখানে গিয়ে বসেন।(অন্না)

ওই বেঞ্চ গুলোতে তো আর আপনি নেই।(ফারাবী)

মানে?(অন্না)

আরে আমি বলতে চাচ্ছি যে আপনি এমন একা একা বসে থাকেন কেনো?(ফারাবী)

সেটা আপনি জেনে কি করবেন?(অন্না)

আমার মনে হয় হয়তো ব্রেকআপ হয়েছে।কারণ ব্রেকআপ হলেই মানুষ এমন চুপচাপ হয়ে যায়।(ফারাবী)

আপনার মনে হয় অনেক অভিজ্ঞতা আছে।(অন্না)

কি যে বলেন!সারা জীবন পড়েছি বয়েজ স্কুল,কলেজে।আমার জীবনে প্রেম আসার প্রশ্নই নেই।তার উপরে আবার ব্রেকআপ!(ফারাবী হাসি দিয়ে বললো)

অন্না ফারাবীর কথায় মুচকি হাসলো।তারপরে বলতে শুরু করলো,

আসলে জানেন আমার লাইফে ব্রেকআপের চেয়েও অনেক বেশি পরিমাণের কষ্ট আছে।যেই কষ্ট ব্রেকআপের কষ্টকেও হার মানায়।(অন্না)

কি এমন কষ্ট আছে আপনার লাইফে?(ফারাবী)

সেটা আপনার জানতে হবে না।আর আপনি এখন এখান থেকে চলে যান।(অন্না নিজেকে শক্ত করে বললো)

কি মেয়ে রে বাবা!হঠাৎ করে বিয়েভ চেঞ্জ হয়ে যয়।(ফারাবী)

আমি এমনিই।(অন্না)

ফারাবী আর কিছু না বলে অন্নার পাশে থেকে উঠে দাঁড়ালো।কিছুদূর এগিয়ে গিয়ে কি মনে করে আবার অন্নার সামনে এসে দাঁড়ালো।

আবার ফিরে আসলেন কেনো?(অন্না)

আপনার সাথে এতো কথা হলো কিন্তু আপনার নামটাই তো জানা হলো না।(ফারাবী)

নাম জেনে আপনি কি করবেন?(অন্না)

দেখুন আমি কতো ভদ্রভাবে কথা বলছি আপনার সাথে।আর আপনি কিনা আমার সাথে এমন রুড বিয়েভ করছেন।(ফারাবী নরম সুরে বললো)

আসলেই তো!একজন অচেনা লোকের সাথে আমার এতো বাজে বিয়েভ করা ঠিক না।(অন্না মনে মনে বললো)

অন্না চোখ বন্ধ করে নিজেকে স্বাভাবিক করে বললো,

আমার নাম অন্না।(অন্না)

ওহ্ অনুমা।(ফারাবী)

সরি অনুমা না অন্না হবে।(অন্না)

তবে আমি অনুমা-ই ডাকলো।এটা আপনার সাথে যায়।কারণ আপনার মধ্যে মা মা ভাব আছে।(ফারাবী)

ফারাবী মুচকি হাসি দিয়ে চলে গেলো।অন্না বসে বসে রাগে ফুসছে।

কি অসভ্য লোক!আমার মধ্যে নাকি মা মা ভাব আছে!ইচ্ছে করছে মুখ ভেঙে দিতে।(অন্না)

////

ফাহাদ বসে বসে সিগারেট টানছে।মিমি এসে তার হাত থেকে সিগারেটটা টেনে ফেলে দিলো।ফাহাদ মিমির দিকে রাগী লুকে তাকালো তবে নিমিষেই রাগ যেন ধুয়ে পানি হয়ে গেলো।ফাহাদ এক দৃষ্টিতে মিমির দিকে তাকিয়ে আছে।লাল গাড়িতে মিমিকে অসম্ভব সুন্দর লাগছে।ফাহাদের চোখ ফেরাতে মন চাইছে না।সে উঠে মিমির সামনে গিয়ে দাঁড়ালো।মিমি মাথা নিচু করে দাঁড়িয়ে আছে।হয়তো ফাহাদ এভাবে তাকিয়ে থাকায় তার কিছুটা লজ্জা লাগছে।

তোকে অনেক সুন্দর লাগছে মিমি।(ফাহাদ)

মিমি চোখ তুলে ফাহাদের দিকে তাকালো।তার চোখ ছলছল করছে।ফাহাদ এই প্রথম তার প্রশংসা করলো।

কি রে চোখে আবার পানি আসলো কেন?(ফাহাদ)

তোর কথা শুনে।(মিমি)

আমি তো বাজে কিছু বলিনি।(ফাহাদ)

মিমি চোখ মুছে মুচকি হেসে বললো,

আমি জানি তো বাজে কথা বলিসনি।ভালো কথা বলেছিস বলেই তো ভালো লাগলো।(মিমি)

ফাহাদ মিমির কথায় জোরে হেসে দিলো।

আরে এইসব আবেগ বাদ দে।এই ফাহাদ হোসেন কারো হাতে ধরা দেওয়ার পাত্র না বুঝছি।(ফাহাদ)

ফাহাদ বাঁকা হাসি দিয়ে সিঁড়ি দিয়ে উঠে চলে গেলো।

এতোটা অবহেলা করছিস তো!ওকে আমি আর কখনো তোর কাছেই আসবো না।(মিমি)

মিমি চোখ রাঙিয়ে ফাহাদের বাড়ি থেকে বের হয়ে চলে গেলো।

__🌻__

আচ্ছা অন্না একটা কথা বল তো ফাহাদ আর ফারাবী কি আলাদা?(তিথি)

অন্না রুমে বসে বসে কফি খাচ্ছিল।আর বান্ধবীদের সাথে আড্ডা দিচ্ছিলো।আড্ডার মাঝে হঠাৎ তিথি এই প্রশ্ন করলো।

আমার মনে হয় দুজনে আলাদা।কারণ ফারাবী আর ফাহাদের চেহারার মিল থাকলেও।দুজনের মাঝে অনেক অমিল আছে।(অন্না)

অন্না যা বলছে তাই ঠিক।কারণ ও আমাদের থেকে ভালো বুঝবে।কারণ ওই ফাহাদ জানোয়ারটাকে অন্নাই ভালো করে চিনে।(নিতু)

/🦋/
নিশানের ফোনে একটা কল আসলো।নিশান নাম্বারটা দেখে মোবাইলের দিকে অবাক হয়ে তাকিয়ে আছে।নিশান নিজেকে স্বাভাবিক করে কলটা রিসিভ করলো।

কেমন আছো নিশান?(মেয়ে)

ভালো আছি।আপনি কেমন আছেন?(নিশান)

আছি কোনমতে।তা আবির কেমন আছে?(মেয়েটা)

মারিয়া আপনি এখনো আবিরের কথা জিগাসা করবেন?(নিশান)

আগে তো আমাকে মারিয়া ভাবি বলতে।এখন শুধু মারিয়া!(মারিয়া দীর্ঘশ্বাস ফেলে বললো)

আসলে…..(নিশান)

নিশানকে থামিয়ে মারিয়া বললো,

আবিরকে পারলে বলো একবার জানি আমাদের সাথে দেখা করে যায়।আমার কল তো ও আর রিসিভ করে না।তুমি তো জানোই আমার মেয়েটা যে এই পৃথিবীতে এসেছে।(মারিয়া)

আবির সবটা জানে।(নিশান)

কি বললো ও?(মারিয়া)

তেমন কিছুই বলেনি।(নিশান)

মারিয়া চোখ বন্ধ করলো।দুই ফোঁটা পানি গড়িয়ে পড়লো।

আচ্ছা আমি তাহলে রাখি।(মারিয়া)

মারিয়া কলটা কেটে দিলো।নিশান মোবাইলটা রেখে দিয়ে চুপ হয়ে বসে আছে।



আবির আমার সাথে এমনটা না করলেও পারতে!(মারিয়া)

মারিয়ার ছোট মেয়েটা কেঁদে উঠলো।মারিয়া গিয়ে তাকে পরম যত্নে কোলে নিয়ে আদর করছে।

“🍂”

আবির তুই যা করছিস সেটা ঠিক না।(নিশান)

নিশান তোর কি হয়েছে আমাকে বল তো?(আবির)

আমাকে মারিয়া কল করেছিল।(নিশান)

মারিয়ার নামটা শুনতেই আবিরের রুহু কেঁপে উঠলো।সে তুতলিয়ে জিগাসা করলো,

কখন কল করেছিল?(আবির)

একটু আগে।(নিশান)

তোর কাছে কল করলো কেন?(আবির)

নিশান মুচকি হেসে বললো,

তুই তো মারিয়ার নাম্বার ব্লকলিস্টে রেখে দিয়েছিস সো বুঝে নে আমাকে কেনো কল করেছে!আর একটা কথা বলি,তুই একসাথে দুইটা মেয়ের জীবন নিয়ে খেলছিস আর এখন তো আর একটা বাচ্চা এসেছে।(নিশান)

চুপ কর নিশান।একদম এইসব বলে আমার মাথা নষ্ট করবি নাহ্।(আবির ধমক দিয়ে বললো)

নিশান চোখ রাঙিয়ে রুম থেকে বের হয়ে চলে গেলো।আবির বিছানায় বসে রাগে কাঁপছে।তার মাথায় প্রচন্ড ব্যাথা করছে।

আসলেই কি আমি অন্যায় করছি?কিন্তু আমি অনুলতাকে ভুলতে পারবো নাহ্।(আবির)



অন্না তার বাবা-মার রুমে গেল।রুমে গিয়ে দেখে দুজনে বসে গল্প করছে।অন্না মুচকি হেসে বললো,

এই যে রোমিও আর জুলিয়েট এটা আপনাদের বাড়ি না।এখানে যে দরজা লক না করে বসে আছেন।এটা কিন্তু ঠিক না।কত বিপদ হতে পারে!(অন্না)

দেখেছিস তোর বাবা সবসময় এমনটা করে।বুড়ো কোথাকার!(অন্নার মা)

এই অনেমা একদম আমাকে এইসব বলবে না।আমি মোটেও বুড়ো না।আমি যথেষ্ট স্মার্ট।পাখি মা তুই কি বলিস?(অন্নার বাবা)

অন্না গিয়ে মঈন সাহেবকে জড়িয়ে ধরে বললো,

আম্মু একদমই না।আমার বাবা এখনো স্মার্ট আছে।(অন্না)

হয়েছে আর বাবার হয়ে চামচামি করতে হবে না।(অন্নার মা)

অনেমা বেগম গিয়ে অন্নার মাথায় হাত রাখলো,

মা তোর মনটা এখন ভালো আছে?(অন্নার মা)

জ্বি আম্মু এখন অনেকটা ভালো আছি আমি।(অন্না)

অনেমা বেগম অন্নাকে জড়িয়ে ধরে তার মাথায় একটা চুমু দিলো।অন্না-ও মুচকি হাসি দিয়ে অনেমা বেগমের গালে একটা চুমু দিলো।

আমার সুন্দরী আম্মু।(অন্না)

অনেমা বেগম আর মঈন সাহেব জোরে হেসে দিলো।অন্না-ও হাসছে।

আচ্ছা অনেক হাসাহাসি হয়েছে।এখন বলো আমরা ব্যাক করবো কখন?(অন্না)

এই তো রাতের বেলা।(অন্নার বাবা)

ওকে তোমরা দুজনে বরং প্রেম করো।আর আমি না হয় আমার গ্যাংয়ের সাথে গিয়ে গল্প করি।(অন্না)

অন্না তার বাবা-মায়ের রুম থেকে বের হতেই কারো সাথে ধাক্কা খেলো।তাকিয়ে দেখে আবির দাঁড়িয়ে আছে।আবিরকে দেখে অন্না কিছুটা অবাক হলো।কারণ আবিরের চোখ-মুখ লাল হয়ে আছে।তার মুখ দেখে মনে হচ্ছে সে কিছু নিয়ে ভয় পেয়ে আছে।

আবির বাবু কি হয়েছে আপনার?(অন্না)

আবির অন্নার হাত চেপে ধরলো।অন্না কিছুটা ঘাবড়ে গেলো।কারণ আবির আগে কখনো এমন বিয়েভ করেনি।

অনুলতা আমি তোমাকে অনেক ভালোবাসি।আমি তোমাকে হারাতে চাই না।(আবির)

অন্না বুঝতে পারে আবির হয়তো কিছু নিয়ে ভয় পাচ্ছে।

আবির বাবু রিলাক্স।আপনি এমন অদ্ভুত বিয়েইভ করছেন কেন?(অন্না)

অন্নার কথায় আবির কিছুটা শান্ত হয়।অন্নার হাতটা ছেড়ে দেয়।তারপরে কিছুক্ষণ চুপ করে দাঁড়িয়ে থেকে নিজেকে স্বাভাবিক করে।তারপরে অন্নার দিকে তাকিয়ে মৃদু হাসি দেয়।

কি হয়েছিল আপনার আবির বাবু?(অন্না)

কিছু না।জাস্ট এমনি।(আবির)

আবির অন্নার সামনে দিয়ে হেঁটে চলে গেলো।অন্না আবিরের যাওয়ার দিকে তাকিয়ে ভাবছে,

আবির বাবু এমন করলো কেনো?(অন্না)

অন্না আর কিছু না ভেবে তার রুমের দিকে হেঁটে চলে গেলো।রুমে গিয়ে দেখে তিন বান্ধবী বসে গল্প করছে সঙ্গে নিশান-ও আছে।নিশান অন্নাকে দেখে উঠে দাঁড়ালো।

অন্না আপনি এসেছেন।আসলে আমার আপনার সাথে কিছু কথা আছে।আমি তার জন্যই এই রুমে এসেছিলাম।(নিশান)

#চলবে………………………

[ভূল-ভ্রান্তি ক্ষমার চোখে দেখবেন।নেক্সট না লিখে গঠনমূলক মন্তব্য করবেন তাহলে আমাদের লেখার আগ্রহ বেড়ে যায়!]

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here