তোর আসক্তি পাগল করেছে আমায় পর্ব -২৫

#তোর_আসক্তি_পাগল_করেছে_আমায়
#সিজন_০২
#সাবিয়া_সাবু_সুলতানা
২৫.
ড্রইং রুমে একপাশে ওম সারা রুহি জাকিয়া বেদ সারিফ বসে আছে তাদের মধ্যে চলছে বিভিন্ন রকমের গল্প তবে তাদের চোখ করছে অন্যরকম কাজ একে অপরের চোখের দিকে তাক করিয়ে রেখেছে চোখে চোখে অন্যরকম কথা। সারা বেদ কিছুটা ছাড়ো ছাড়ো হলেও ওম জাকিয়া আর রুহি সারিফ একদম চোখে চোখ আটকে রেখেছে। কথার মাঝে সারা উঠে যেতেই বেদ একভাবে সারার যাওয়ার দিকে তাকায়, আগের দিনের রাগ টা এখনও তার মধ্যে বিদ্যমান আছে বেদ একবার চোট করে সারিফ রুহি জাকিয়া ওমের দিকে ওখান থেকে উঠে পড়ে তারা এখনও একে অপরের চোখে ডুবে আছে তাই কোথায় কে যাচ্ছে তার খেয়াল নেই।

সারা রুমের দিকে যেতে পিছন থেকে হঠাৎ টান মেরে পাশের দেয়ালে চেপে ধরে কেউ, সবাই এখন নিচেই আছে কেউ এখন উপরে আসবে না তাছাড়া এটা একদম কর্নারের দিকে তাই কেউ খেয়াল করবেনা। সারা তার সামনের দিকে তাকাতে দেখে বেদ কেমন করে তাকিয়ে আছে তার দিকে কিন্তু এমন তাকানোর মানে খুঁজে পায়না আর হঠাৎ করে এমন করে চেপে ধরায় সারা চমকে বেদের দিকে তাকায় বেদ কি কোনো প্রকার রেগে আছে কারন যখন বেদ তার উপর কোনো ভাবে রেগে থাকে তখনই তার সাথে এমনি ব্যবহার করে।

বেদ একদম সারার সাথে ঘেঁষে দাঁড়িয়ে কিছুটা ঝুঁকে দাঁড়িয়ে যায়, তার উষ্ণ তপ্ত নিঃশ্বাস সারার মুখে আছড়ে পড়ছে সারা স্তব্ধ হয়ে দাঁড়িয়ে আছে।

-“সেদিন খুব তো হেসে হেসে কথা বলে যাচ্ছিলিস আজ কেনো চুপ করে আছিস শুনি? বেদ হিসহিসিয়ে বলে ওঠে।

বেদের এমন কন্ঠস্বর শুনেই সারা কিছুটা কেঁপে ওঠে তাহলে সে ঠিক ছিল বেদ তার উপর রেগে আছে শুধু রেগে ভয়ংকর রকমের রেগে আছে সে তো বিশাল বড় ধরণের ভুল করে ফেলেছে বেদের কথা সে কি করে ভুলে গেলো তাকে কোনো ছেলের সাথে হেসে হেসে কথা বলতে দেখলেই যেনো বেদের মাথায় বাজ পড়ে।

-“কিরে মুখে কোনো কথা নেই কেনো? আজকে এত চুপচাপ কিসের জন্যে এখানে সেই ছেলেটা নেই বলে নাকি? আমাদের সাথে কথা বলতে গেলে বুঝি তোর হাসতে ভালো লাগেনা? বেদ রুক্ষ কন্ঠে বলে ওঠে।

-” ক কি যাতা কথা বলছিস বেদ ছাড় আমাকে লাগছে। সারা কিছুটা আমতা আমতা করে বলে ওঠে।

-“বাহ আমি যাতা কথা বলছি অবশ্যই আমি তো যাতা কথা বলি আর বাকিরা খুব ভালো কথা বলে তাইনা? বেদ আরো কিছুটা শক্ত কর ধরে বলে ওঠে।

-“লাগছে আমার বেদ..।

-” আমার লেগেছে শুধু লাগেনি জ্বলেছে তার বেলায় কি আমার জ্বালা পোড়া কমানোর জন্যে তোকে তো এইটুকু সহ্য করতে হবে। বেদ বলে ওঠে।

বেদের এমন কথা শুনে বেলা চোখ তুলে তাকায় সারা বেদ কেমন ভাবে তার দিকে তাকিয়ে কিছুটা ঘোর লেগে আছে মনে হচ্ছে বেদের চোখে তাহলে কি?না না সারা তার চিন্তা ভাবনা থামিয়ে দেয়।

-“কিরে কথা বলিস না কেনো তুই কথা কি আটকে গেছে? বেদ হাত উঠিয়ে বেলার গালে স্লাইড করতে করতে বলে ওঠে।

বেদের স্পর্শে সারার শরীরে ঠান্ডা স্রোত বয়ে যায় কেমন একটা শিরশিরানি অনুভব হয় আর বেদের নিঃসৃত তপ্ত নিঃশ্বাস তাকে কাঁপিয়ে তুলছে। বেদ এবার সারার মুখের সাথে নিজের মুখ স্পর্শ করে দাঁড়ায় বেদের অধর সারার মুখ স্পর্শ করে যাচ্ছে বেদ তার অধর সারার পুরো মুখ জুড়ে ছুয়ে যায় শেষে কানের একপাশে এসে এক কামড় বসিয়ে দেয়।

-“এরপরে যদি তোকে আর কোনো ছেলের সাথে দেখি কথা বলতে বা আগের দিনের মতো হেসে হেসে কারোর সাথে কথা বলতে দেখি তাহলে আজকের মাত্র যে ডোজটা দিলাম সেটা আরো বেশি হবে তোর হাসিটা শুধু আমার জন্যে বরাদ্দ সেখানে কারোর ভাগ নেই। কথাটা মাথায় ঢুকিয়ে নে। বেদ সাবধানী কন্ঠে বলে সারা কে ছেড়ে বেরিয়ে যায়।

বেদের ছেড়ে সারা নিজের শরীরকে টেনে রুমের মধ্যে ঢুকে দরজা বন্ধ করে বসে পড়ে ফ্লোরে টুপ করে । এইমাত্র বলে যাওয়া বেদের কথা গুলো সারার মাথায় ঘুরছে এতদিন শুধু ধমক বকে তার কথা মানাতো বেদ আর সারাও কেনো জানি ভালো বাচ্চার মত সব মেনে নিত বলা ভালো বেদের কথা সে ফেলতে পারতো না। আজকের বেদের এই অধিকার বোধের মধ্যে সারা বন্ধুত্বের থেকেও বেশি দেখতে পেয়েছে তাহলে তার মনের কথায় ঠিক বেদ তাকে বন্ধুত্বের থেকেও বেশি কিছু ভাবে যেটা আরো বেশি গভীর।

—————

সাঁঝ বেলা একসাথে নিচে নামতে দেখতে পায় এক কোণে সারিফ রুহি জাকিয়া ওমের মধ্যে শুভ দৃষ্টি চলছে আর তার থেকে কিছুটা দূরে শান্তা আর সারা মিলে এই দৃশ্য মোবাইলে রেকর্ড করছে বেদ নিশান গিয়ে ওমকে আর বেদ গিয়ে রুহিকে টেনে তোলার চেষ্টা করছে কিন্তু তাদের দেখে মনে হচ্ছে তাদের কে কেউ কলের পুতুল পরিনত করেছে তাদের টেনে তুলতে আবারো বসে পড়ছে। সাঁঝ বেলা ওদের দেখে নিয়ে দুজন দুজনের দিকে তাকায়।

বেদ রুহিকে টেনে তুলে নিশান গিয়ে চেয়ার টেনে নেয় তারপরও রুহি বসার মত করে আছে শূন্যে, বেদ নিশান মিলে সব কটার থেকে চেয়ার টেনে সরিয়ে নেয়। এদিকে বেলাও গিয়ে শান্তা আর সারার সাথে যোগ দিয়েছে তারা মুখে হাত চাপা দিয়ে হেসে যাচ্ছে ওদের ওই কার্টুন মার্কা প্রতিক্রিয়া দেখে সাঁঝ একবার ওদের সকলকে দেখে নেয়।

-“এখানে কি সার্কাস হচ্ছে? সাঁঝ তীক্ষ্ণ ঝংকারময় ভাবে বলে ওঠে।

সাঁঝের হঠাৎ এমন তীক্ষ্ণ ঝংকারময় আওয়াজে চারিদিকে গম গম করে ওঠে সাঁঝের ওদের এমন প্রতিক্রিয়া দেখে নিজেরও হাসি পাচ্ছে তবুও হাসি চেপে রেখে যথেষ্ঠ গুরু গম্ভীর ভাবে বলে ওঠে। সাঁঝের এমন কন্ঠস্বর শুনেই সবকটার ঘোর কেটে যায় আর সাথে সাথে সব কটা কার্টুন অবস্থায় থেকে বাস্তবে ফিরে ধাম ধাম করে ফ্লোরে লুটিয়ে পড়ে। আর ওদের এমন অবস্থা দেখে শান্তা সারা বেলা নিশান বেদ জোরে জোরে হেসে ওঠে, সাঁঝ অন্য দিকে মুখ ফিরিয়ে রেখে নিজের হাসি কন্ট্রোল করে নেয়।

সবার হাসির আওয়াজ শুনেই সব কটা নিচেই পড়ে থেকে সবার দিকে তাকিয়ে বুঝতে পারে তারা এতক্ষণ কি করেছে আচমকা নিচে পড়ে যেতে সব হালকা পাতলা ব্যথা পেয়েছে হাতে পায়ে ভর দিয়ে উঠে দাঁড়ায়। সামনে সাঁঝকে গুরু গম্ভীর ভাবে দাঁড়িয়ে থাকতে দেখে সারিফ আর জাকিয়া মাথা নিচু করে নেয় রুহি জীব কেটে দাঁড়িয়ে থাকে আর ওম নিজের মাথা চুলকায়।

-“কি হচ্ছিলো এখানে? সাঁঝ গম্ভীর ভাবে বলে ওঠে।

সাঁঝের এমন কন্ঠস্বর শুনে সব কটা মাথা নিচু করে দাঁড়িয়ে থাকে আর বাকিরা নিজের ঠোঁট চেপে হেসে যাচ্ছে ।

-” কি হলো মুখে কথা নেই কেনো কি হচ্ছিলো এখানে? সাঁঝের আগের থেকে আরো গম্ভীর ভাবে বলে ওঠে।

-“ভ ভা ভাই… সারিফ বলার চেষ্টা করে কিন্তু মুখ থেকে কথা বের হয়না।

-“কি ভ ভা ভাই লাগিয়ে রেখেছিস তুই কি তোতলা হয়ে গেছিস? সাঁঝ জিজ্ঞেস করে ওঠে।

সাঁঝের কথা শুনে সারিফ তাড়াতাড়ি মাথা নাড়া দেয় আর এটা দেখে আরেক দফা সবাই চাপা হেসে ওঠে।

-“তাহলে ঠিক করে কথা বল । সাঁঝ পূর্বের ন্যায় বলে ওঠে।

-“স্যার আসলে মানে আমরা গল্প করছিলাম। ওম আমতা আমতা করে বলে ওঠে।

-“হ্যাঁ ভাই আসলে আমি রুহিকে দেখছিলাম ওর চোখের দিকে তাকালে আমি ক্যাবলা হয়ে যাই। সারিফ ওমের কথা শুনে উত্তেজিত হয়ে মুখ ফসকে বলে ফেলে।

-” কি? সাঁঝ জোরে জিজ্ঞেস করে ওঠে।

-” না মানে ভাই আমরা গল্প করছিলাম হ্যাঁ গল্প করছিলাম। সারিফ জীব কেটে বলে ওঠে।

-” ওম তুমিও কি জাকিয়াকে দেখে ক্যাবলা হয়ে যাও নাকি? সাঁঝ ভ্রু কুঁচকে বলে ওঠে।

-” হ্যাঁ মানে ওই আরকি। ওম বলে ওঠে।

-“গুড এইরকম মাঝে মাঝে ক্যাবলা হয়ে যাওয়া ভালো এত প্রিয়তমার চোখে নিজের জন্যে ভালোবাসা দেখা যায় গভীর ভাবে ডুব দেওয়া যায় প্রিয়তমার মনের মাঝে। সাঁঝ বেলার দিকে তাকিয়ে বলে ওঠে।

সাঁঝের কথা শুনে এবার সবাই মুখ টিপে হাসে তারা সাঁঝের কথার মানে ঠিক বুঝতে পারে আর এদিকে বেলা ভ্রু কুঁচকে সাঁঝের তাকায় তার লজ্জায় এখান থেকে পালাতে ইচ্ছে করছে কিন্তু মুখে কিছু ফুটে উঠতে দিচ্ছে না, গুরু গম্ভীর অ্যাটিটিউড নিয়ে থাকা সাঁঝও যে এমন সবার বেফাস কথা বলতেও জানে ভেবেই অবাক হয়ে যাচ্ছে বেলা। আর বেলার অবস্থা দেখে সাঁঝ মিট মিট করে হেসে যাচ্ছে।

চলবে….?

ভুল ত্রুটি মার্জনা করবেন..। নিজেদের মতামত জানাবেন ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here