তোর আসক্তি পাগল করেছে আমায় পর্ব -৩৫

#তোর_আসক্তি_পাগল_করেছে_আমায়
#সিজন_০২
#সাবিয়া_সাবু_সুলতানা
৩৫.
মায়ানীড়ে আজ সবাই একসাথে হয়েছে শান্তা নিশান ওম জাকিয়া বেদ সারা সারিফ রুহি বেলা সাঁঝ। সাঁঝ আর বেলার সম্পর্কে জানার পর থেকেই প্রায় সময়ে এইভাবে সবাই একত্রিত হয়ে আড্ডা দেয় মায়ানীড়ে এসে। তবে অন্য দিনের তুলনায় আজকের আড্ডাটা আরো একটু বেশি জাঁকজমক। তাদের প্রজেক্টের কাজ কম্পিলিট হতে আর দুদিন বাকি এতবড় একটু প্রজেক্ট টানা কয়েকমাস দিয়ে কাজ করার পর সফল হতে চলেছে সেটা নিয়েই সবাই বেশ উত্তেজিত তাছাড়া সাঁঝ নিজেও কিছু বলতে চায় তাদের সেই নিয়ে সবাই আরো বেশি উৎসুক হয়ে আছে।

-“জিজ তুমি আসলে আমাদের কি সুখবর দিতে চাইছ সেটাতো বলো আর কত ওয়েট করাবে। শান্তা বলে ওঠে।

-” হ্যাঁ ঠিক তাই, ভাই তুমি কি বলতে চাইছ সেটা বলে ফেলো জলদি করে আর অপেক্ষা করতে পারছিনা আমরা। সারা বলে ওঠে।

-“হুম আমি অবশ্যই এটা বলব তবে তার আগে তোর কি উচিত নয় যে তোর কিছু কথা আমাকে বলার ছিল! সাঁঝ ভ্রু কুঁচকে বলে ওঠে।

সাঁঝের কথা শুনে সারা কিছুটা হকচকিয়ে যায় তার ভাই তাকে কি বলার কথা বলছে তারমানে ভাই কি এটা যেনো গেলো তার আর বেদের মধ্যে কিছু চলছে। সারা হতভম্ব হয়ে তাকিয়ে থাকে।

-“বেদ তুমি কিছু বলতে চাও আমাকে!! না মানে তোমার কি মনে হচ্ছেনা যে এমন কিছু কথা রয়ে গেছে যেটা আমাকে বলা জরুরি? সাঁঝ বেদের দিকে তাকিয়ে বলে ওঠে।

-” ম্ মা মানে আ আস আসলে!! বেদ নিজেও কিছুটা হকচকিয়ে যায় সারার মত।

এদিকে সাঁঝের কথা শুনে আর সারা আর বেদকে এইভাবে চমকে যেতে দেখেই বেলা ভ্রু কুঁচকে তীক্ষ্ণ দৃষ্টিতে তাকিয়ে পর্যবেক্ষণ করতে থাকে আর এদিকে সারা বুঝতে পারে তার ভাই সব কিছুই জেনে গেছে তার আর বেদের ব্যাপার বেদের অবস্থাও একদম একই,সাঁঝ ওদের দুজনের দিকে তাকায় ।

-“তোমার মা বাবা কে আমাদের বাড়িতে পাঠিয়ে দেবে প্রজেক্টের কাজ কম্পিলিট হয়ে গেলে দ্রুত কথাটা মনে থাকে যেনো, নাহলে আমার বোনের সাথে লুকিয়ে লুকিয়ে প্রেম করার রাস্তা বন্ধ হয়ে যাবে। সাঁঝ শীতল কন্ঠে বলে ওঠে।

সাঁঝের কথা শুনেতো এবার সবার কাছে সবটাই পরিস্কার হয়ে যায় যে এতক্ষণ কি কথা চলছিল বেদতো বিস্ময়ে হা হয়ে কোনো কথা বলতে না পেরে মাথা নেড়ে দেয় আর সারা লজ্জায় সাঁঝের কাঁধে মুখ গুঁজে দেয় জড়িয়ে ধরে, সাঁঝ সারার মাথায় হাত বুলিয়ে দেয় নিঃশব্দে হেসে যেটা কেউ বুঝতে না পারলেও বেলা ঠিকই লক্ষ করেছে বলতে গেলে সাঁঝের প্রতিটা কাজ প্রতিটা চাল চলন বেলা খুব করে জানে তার চেনা তাই বুঝতে অসুবিধা হয়নি।

-“বাহ সারু তুইতো দেখি ডুবে ডুবে পানি খাচ্ছিলি না মানে প্রেম করছিলিস হুম কি ব্যাপার হ্যাঁ আমাকেও একবার জানালিনা। সারিফ বলে ওঠে।

-” ডুবে ডুবে প্রেম কি শুধু সারা করে গেছে সারিফ আর কেউ করেনি বলছিস? সাঁঝ তীক্ষ্ণ দৃষ্টিতে তাকিয়ে বলে ওঠে।

সাঁঝের কথা শুনে সারিফ হকচকিয়ে যায় এবার সাঁঝের কথার তীর যে তার দিকে ছুটে আসছে সেটা বুঝতে পারে সারিফ রুহি মাথা নিচু করে বসে যায় লজ্জায় তার গাল দুটো লাল হয়ে যায় বলতে গেলে তারা এখনও অফিসিয়াল ভাবে প্রেমিক প্রেমিকা নয় তবে তারা যে ডুবে ডুবে একে অপরের মাঝে ডুবে গেছে আর ডুবে ডুবে প্রেম করছে সেটা তারা নিজেরাও জানে তাই সাঁঝের একটু আগের সারার ব্যাপার আর এখন সারিফকে উদ্দেশ্য করে বলতে তার মুখ লাল হয়ে যায়।

-“রুহি তুমি মাথা কেনো নিচু করে নিলে! বাই এনি চান্স তোমার কি লজ্জা লাগছে! উম লাগতে পারে না লজ্জা না পাওয়ার কিছু নেই ডুবে ডুবে পানি খেলে লজ্জা তো লাগার কথা। সাঁঝ ফিচেল কন্ঠে বলে ওঠে।

বেলা সাঁঝের কথা শুনে চোখ ছোটো ছোটো করে সাঁঝের দিকে তাকায় এই লোক যে এমন ভাবে সবার সাথে কথা বলতে পারে ভেবেই অবাক হয়ে যাচ্ছে বেলা এতদিন তার সাথে এইভাবে কথা বললেও সে কোনো দিন কখনো কারোর সাথে এইভাবে কথা বলতে দেখেনি তাই অবাক এর উপরে অবাক হয়ে যাচ্ছে গুরু গম্ভীর লোকের এমন ধারা কথা শুনে। তবে বেলা তার থেকেও বেশি অবাক হয়েছে বেদ সারা আর রুহি সারিফের কথা শুনে বেলা সারা আর বেদের উপর কিছুটা সন্দেহ করে থাকলেও সেটা যে সত্যি ছিল বুঝতে পারে। সাঁঝ বেলার দৃষ্টি দেখে বুঝতে পারে তার এইরকম আচরণ দেখেই বেলা অবাক হয়ে গেছে, তাই সাঁঝ বেলার দিকে একটু সরে বসে বেলার কোমরে হাত রেখে নিজের দিকে আলতো টেনে নেয়। বেলা সাঁঝের এই কর্ম কাণ্ডে অবাক চোখে সাঁঝের দিকে তাকালে দেখতে পায় সাঁঝ তার চোখের দিকে নেশাক্ত চোখে তাকিয়ে আছে এটা দেখেই বেলার সারা শরীরে শিহরন বয়ে সাথে সাথে অন্য দিকে চোখ সরিয়ে নেয় বাকিদের দিকে তাকায় দেখে একে অপরের দিকে তাকাতেই তারা ব্যস্ত এবার বুঝে বেলা সাঁঝ সবার এই অন্যমনস্কতার সুযোগ নিয়েছে।

-“একটা কথা কি জানোতো আমার সংস্পর্শে থাকা সবার ব্যাপারে সব ডিটেইলস আমার কাছে থাকে এমনকি আমার শত্রুদের পর্যন্ত। এটা নিশ্চয় তোর জানা উচিত সারিফ। সাঁঝ বলে ওঠে।

সাঁঝের কথা শুনেই সবাই সচকিত হয়ে সাঁঝের দিকে তাকায় আর সারিফতো মাথা চুলকাতে থাকে তার বুঝতে বাকি নেই তার ভাই সব কিছুই জানে, কিন্তু বাকিরা ওম জাকিয়া নিশান শান্তা ভ্রু কুঁচকে তাকায় সাঁঝের দিকে তার বলা কথার মানে বোঝার জন্যে সবার সব খবর তার কাছে আছে মানে? সাঁঝ সবার মুখের দিকে একবার তাকিয়ে দেখে নেয় সাথে তার মুখে ফুটে ওঠে বাঁকা হাসি।

-“তাই কে ডুবে ডুবে পানি খাচ্ছে আর কে হাবু ডুবু খাচ্ছে তার সব খবর কিন্তু আমার কাছে আছে। বাঁকা হেসে আবারো বলে ওঠে সাঁঝ।

সাঁঝের কথা শুনে এবার একে অপরের থেকে চোখ এড়িয়ে যায় তাদের সাঁঝের কথার মানে বুঝতে আর বাকি নেই তাদের সবার খবর যে সাঁঝ ইতি মধ্যে জানে সেটা বলার বাকি থাকেনা যতো তারা একে অপরের কাছে না স্বীকার করুক তারপরেও সাঁঝের চোখে থেকে ফাঁকি দিতে পারিনি। তাদের কি কপাল তারা আজ কোথায় সাঁঝের কথা জানতে চাইছিল সেখানে সাঁঝই তাদের সব কথা ফাঁস করে দিয়েছে। একটু আগেই তারা সাঁঝের কথা শোনার জন্যে যতোটা উত্তেজিত আর উৎসুক হয়েছিলো এখন তার কানাকড়িও বেঁচে নেই তাদের মধ্যে সব কিছু ফিঁকে হয়ে গিয়েই এখন চোখের আড়াল হতে চাইছে একে অপরের থেকে।

-“প্রজেক্টের কাজ কম্পিলিট হয়ে যাওয়ার পরই আমি কিন্তু এই ডুবে ডুবে চলতে থাকা প্রেমের অফিসিয়ালি ভাবে ভেসে ভেসে প্রেম দেখতে চাই মানে এইযে আমাদের মত বিয়ের পরের প্রেম কাহিনী দেখতে চাই কথাটা যেনো মনে থাকে। সাঁঝ বলে ওঠে।

সাঁঝের কথা শুনে বেলার সাঁঝের হাতে চিমটি বসিয়ে দেয় আর বাকিরা মুখ লুকিয়ে নেয় সাঁঝের এইরকম কথা যেনো তারা বিশ্বাস করতে পারছেনা রাগী গম্ভীর লোক কিনা এইভাবে তাদের সাথে মজা নিচ্ছে, সবার ভাব ভঙ্গি দেখে বেলার দিকে তাকিয়ে ইশারায় বাকিদের দেখায় বেলা সাঁঝের চোখের দিকে তাকিয়ে নিয়ে বাকিদের দিকে এতক্ষণ সে নিজেও ওদের পর্যবেক্ষণ করছিলো আর এখনতো ওদের মুখের অবস্থা দেখে তারও আর বোঝার বাকি নেই কিছু যে এখানে থাকা প্রত্যেকেই ডুবে ডুবে জল খাচ্ছে মানে প্রেম করে যাচ্ছে। কয়েকমাস আগেই এরা নিজেরাই তার উপর চড়াও হয়েছিলো তার আর সাঁঝের খবর কাউকে জানায়নি বলে আর এখন সেই তারাই এই অবস্থায় তাহলে এখন বেলার এদের সাথে কি করা উচিৎ?

চলবে…?

ভুল ত্রুটি মার্জনা করবেন…। নিজেদের মতামত জানাবেন ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here