নিয়তির সংসার পর্ব ৬

#নিয়তির_সংসার
#পর্ব_০৬
#Mst_Liza

🌿🌿🌿
-আমিও তোমাকে ভালোবেসে ছিলাম আবির।তোমাকে ভালোবেসে আমি আমার পুরো যৌবনটা শেষ করে দিয়েছি।কিন্তু বিয়ে করি নি।এই তাকিয়ে দেখও আমার সেই রূপ, সেই যৌবন এখন কিছুই নেই।মাথার চুলও পাকতে শুরু করেছে।তুমি বিয়ে করেছো।একটা সন্তানও আছে।আর আমি? অপেক্ষা করতে করতে আজ আমার এই অবস্থা।সকলের কাছে আমি অহংকারি।কিন্তু সময়ের কাছে আমি বড় ক্লান্ত আবির। অভিনয় করেছি আমি বাবা মায়ের সাথে।গোটা পৃথিবীর কাছে।খুঁজেছি আমি তোমাকে অনেক।কোথাও পাই নি।কাউকে বলতে পারি নি।তোমাকে কস্ট দিতে দিতে কিভাবে যে তোমার প্রতি মায়া তৈরি হলো মনের মধ্যে তা বুঝতেই পারলাম না।ভালোবেসে ফেলেছিলাম তোমাকে আমি।পাগলের মতো সবখানে খুঁজেছিলাম।বেশি খারাপ আমার তখন লাগতো, যখন তোমাকে করা অপমানগুলো মনে পরতো।তবুও আমার প্রার্থণায় থাকতো তুমি যেখানেই থাকো সুখি হও।তোমার বিয়ে হোক।আমাকে ভুলে যাও তুমি।আমি তোমার জন্য প্রাপ্য নই।
বিশ্বাস হচ্ছে না আমার কথা? হবে কি করে, এতোটা অন্যায় করেছি আমি তোমার সাথে তারপর তো আমাকে ক্ষমা না করারই কথা।ঠিক আছে কাল সকাল হলেই আমি বাবার কাছে চলে যাবো।তুমি খুব ভালো।এতো ভালো একজন মানুষের স্ত্রী হবার যোগ্য নই আমি।বাকিটা জীবন দূর থেকে তোমাকে ভালোবেসে কাটিয়ে দেবো।তবে আমার দুঃভাগ্য একটাই যাকে এতোটা ভালোবাসলাম।যার জন্য এতোগুলো বছর ধরে অপেক্ষা করলাম।তাকে ফিরে পাবো না যেনেও।সে আজ আমারই স্বামী। মাথায় পাগরি, চোখে চশমার পিছনে লুকিয়ে থাকা মানুষটা যে সেই মানুষটা হবে আমি বুঝতে পারি নি।আজ আমি চাইলেও হয়তো এই মানুষটা আমাকে ক্ষমা করবে না।আমাকে একটুও ভালোবাসবে না।

-চুপ করো আদিবা।আমাকে আর দূর্বল করে দিও না।কস্ট হচ্ছে আমার এই কথাগুলো শুনে।তুমি আবারও অভিনয় করছো তাই না?এমন কেন করও তুমি?কাউকে কস্ট দিয়ে তুমি কিভাবে সুখি হও?

-আমার কথা তোমার কাছে অভিনয় লাগছে? আমার কস্ট তোমাকে আঘাত করছে না? কই আমিতো তোমার কস্টগুলো অনুভব করি আবির।তুমি কি বুঝতে পারছো না আজ আমি সত্যি বলছি।ভালোবাসি তোমাকে।

-চারটা বছর তোমাকে আমি ভালোবাসার মানে বুঝিয়েছি।কখনো বুঝেছো তুমি? শেষ দিনটা পর্যন্ত তুমি আমায় অপমান আর কস্ট দিয়েছো।আর আজ আমার একটা ছোট্ট মেয়ে আছে।তোমাকে নিজের মা মনে করে।ওকে একটু ভালোবাসা দিও যদি কখনো আমাকে ভালোবেসে থাকো।এটা সত্যি তোমাকে আমার জীবনে খুব প্রয়োজন।কারণ আজও ঠিক আগের মতোই ভালোবাসি তোমায় আমি।কিন্তু তুমি বাসো না।তোমার ভেতরে শুধুই অভিনয় আছে।আবারও চলে যেতে চাও তাই না? এইজন্য এসব করছো?

-হ্যাঁ চলেই যাবো।তুমি যদি আমার কথা বিশ্বাস না করো তাহলে চলে যাবো।তবে একা যাবো না।তোমার মেয়েকে সঙ্গে করে নিয়ে যাবো।আমি আর তোমার জন্য একাকিত্ব জীবন কাটাতে পারবো না।

-আদিবা।

-এইবার তুমি চুপ করো।

তুলির নাম ধরে কয়েকটা ডাক দিলাম আমি।
-তুলি? তুলি কোথায় তুমি?

তুলি আমার ডাক শোনা মাত্রই ছুটে এলো।ওকে কোলে তুলে নিয়ে বললাম আমি,
-আচ্ছা তুলি আমি কি খুব খারাপ?

তুলি একটু চুপ থেকে ভেবে বললো,
-না তো নতুন মা।তোমাকে কি কেউ খারাপ বলেছে? যে খারাপ বলেছে সে হয়তো জানে না তুমি কতো ভালো তাই বলেছে।

-তুলি তোমার বাবাই মনে করে আমি খুব খারাপ।খুব পঁচা।

-না না নতুন মা তুমি অনেক ভালো।

-আমার এখানে ভালো লাগছে না।বাবার কাছে গিয়ে কিছুদিন থাকবো তুমি কি আমার সাথে যাবে?

তুলি কিছুক্ষণ ভেবে বলল,
-বাবাইও যাবে আমাদের সাথে?

-না।তোমার বাবাই কতো বিজি মানুষ আমাদের জন্য সময় নেই।যাও তোমার সুন্দর সুন্দর জামা কাপড় গুলো নিয়ে এসো আমি গুছিয়ে দিই।

-ঠিক আছে।

তুলি চলে গেলে আবির আমাকে নাম ধরে ডাকলো,
-আদিবা।

আমি আবিরের মুখোমুখি হয়ে দাড়িয়ে বললাম,
-আর ডেকো না আমাকে কখনো আবির।আমি তুলির রুমে যাচ্ছি।ওখানেই ঘুমিয়ে পরবো।আর যদি কখনো আমাকে বিশ্বাস হয় তখনই কাছে এসো।তুলিকে আমার সাথে নিয়ে যাবো কাল।মেয়ে না ও তোমার।ওর টানে তুমি আমার বাড়িতে যাবে আর ওকে দেখে আসবে।

আমি চলে আসতে যাবো আবির আমার হাতটা ঘুরিয়ে ধরে বলে উঠলো,
-তুমি ভাবলে কি করে আমার মেয়েকে নিয়ে তোমায় যেতে দেবো?

কথাটা বলে আবির আমার হাতটা ছেড়ে দিলো।তখন আমি বললাম,
-ওহহ দেবে না তাই না? কি করবো বলো তো।আমার তো বাবা ছাড়া কেউ নেই। বাবার কিছু হলে কাকে নিয়ে থাকবো আমি? তোমার পরিবারে এতো মানুষ তুমি কি পারবে না সবাইকে নিয়ে থাকতে? তুলিকে আমায় দিয়ে দেও না আবির।

-না।

-ঠিক আছে ঘুমাও।

-তুমি কোথায় যাচ্ছো?

-তুলির রুমে।

তুলির রুমে যাওয়ার সময় আমি নিজের লাগেজটা সাথে করে নিয়ে আসলাম।আবিরকে বলে আসলাম কাল সকালে সত্যি আমি চলে যাবো।এদিকে আজ রাতে ঘুমই আসছে না একদম।অতোসতো না ভেবে দুটো ঘুমের ওষুধ খেয়ে তুলিকে জড়িয়ে ধরে ঘুমিয়ে পড়লাম আমি।

চলবে,

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here