নুর পর্ব ২৯+৩০

#নূর💔
Writer-Moon Hossain
[Shabnaj Hossain Moon]
Part-29-30
#29
[বিশাল বড় একেকটা পার্ট লিখি যেন সবাই পড়ে তৃপ্ত হয় বাট বেশিরভাগ পাঠকের এপসে গল্প ওপেন হয়না বড় পার্টের কারণে, আগের দুই পার্ট প্রচন্ড বড় হয়েছিল। এখন থেকে মাঝারি লিখব ]
আমি বিশ্বাস করতে পাচ্ছিনা। আমার ওয়াইফ কে একা পেয়ে একজন বেগানা লোক থ্রেট করে যায়। আল্লাহ তায়ালা এটাও আমাকে সহ্য করতে হবে? তুমি বলো।
আমি কিভাবে সহ্য করব?
আই কান্ট টলারেট!
মেহেরাব মোম কে রুমের বেডে বসিয়ে দুই হাত পকেটে রেখে এমাথা ওমাথা পায়চারি করছে। চোখ দুটো টকটকে লাল। এই শীতেও ঘেমেছে। ঘামের ফোঁটা গুলো কপালে পরিষ্কার দেখা যাচ্ছে।
কি একটা সিচুয়েশন!
মোম কিভাবে কি সামাল দেবে তা চিন্তা করতে পাচ্ছে না।
মোম মেহেরাব কে শান্ত করার চেষ্টা করেছে। কাজ হলো না।
মেহেরাবের সবচেয়ে বেশি রাগ হচ্ছে নিজের উপর। সে ফোনে কথা না বললে আনমনে মোমের পেছনে থাকতো না। আর মেহেরাবের অবর্তমানে আসলাম থ্রেট করার সুযোগ পেতো না।
মেহেরাব হঠাৎ হাঁটু গেঁড়ে বসে মোমের হাত ধরে বলল- তুমি কি কিছু বলবে না?
মোম মাথা নিচু করে ফেললো।
-ঐ লোক তোমাকে কি বলেছে? কি বিষয়ে তোমাকে থ্রেট দিয়েছে?
মোমের চোখ ফ্লোরের দিকে তাকিয়ে আছে।
-বলবে না থ্রেটের বিষয়ে?
মোম নিচু মাথাটা আরও নিচু করে ফেললো।
-বুঝেছি। আচ্ছা তুমি কি বুঝতে পাচ্ছো আমরা কত বড় বিপদে পড়েছি? ঐ লোকটা কি বার বার আমাদের বিবাহিত লাইফে প্রবলেম ক্রিয়েট করে যাবে ? আমি কি কিছুই করব না? বাঁধা দেব না?
মেহেরাব উঠে দাঁড়ালো।
মাথা চুলকিয়ে বলল-এভাবে চলতে পারেনা।ওকে বাঁধা দিতে হবে।
তারপর মোমের দিকে মাথা ঝুঁকিয়ে বলল- আমার তোমার সম্মতির প্রয়োজন সুইটহার্ট। তোমার জন্য আমি কোন স্টেপ নিতে পাচ্ছিনা।
তুমি তোমার দুঃখের কারণ হতে চাইনা। তোমার সুখের কারণ হতে চাই আমি।
মোম চুপচাপ কথা শুনে যাচ্ছে। হ্যাঁ বিপদে আছে তবে মোম নয়। মেহেরাব মহা বিপদে আছে। জীবন সংকটময়।
মেহেরাব কে কিছু বলা মানে
ধ্বংস লীলা শুরু হবে। যদিও ধ্বংস লীলার সূচনা হয়েছে, শুধু ধ্বংসের শুরুটায় বাকি।
মোম আপোষ চায়। শান্তি চায়।
ওর জন্য কারও ক্ষতি হোক তা সে চায়না।
আসলামের থ্রেটের একপর্যায়ে
মেহেরাব মোমের কাছে আসছিলো।
একটু দূর থেকেই আসলামের সাথে মেহেরাবের চোখাচোখি হয়। আসলামের বডিগার্ডরা গাড়ির দরজা খুলে দেয়, আসলাম ছোট একটা চিরকুট মোমের হাতে ধরিয়ে দুই আঙুল দিয়ে মেহেরাব কে টা টা দিয়ে সাঁই করে স্থান ত্যাগ করে। মেহেরাব হাওয়ার বেগে মোমের কাছে চলে আসে।
গালে দিয়ে ভয় পাওয়া কন্ঠে বলে তুমি ঠিক আছো সুইটহার্ট? তোমার কোন ক্ষতি হয়নি? কি বলেছে পাগল টা? আই এম সরি, আমি রিয়েলি একজন ইররেস্পন্সিবল ম্যান। ইররেস্পন্সিবল হাসব্যান্ড। তোমাকে আবার পাগল টার মুখোমুখি হতে হলো।
মোম তখন আসলামের বলে যাওয়া কথা গুলোর মধ্যে হারিয়ে গিয়েছিল।
তার হাতে মেহেরাবের ফিউচার।
কোনরকম মেহেরাব কে আশ্বস্ত করা হলো।
মোম বলল-আই এম অলরাইট। ডোন্ট ওয়ারী এবাউট দ্যাট।
-আমি তো ভাবলাম তোমাকে বুঝি কিডন্যাপ করে নিয়ে গেলো।
-তাহলেই বোধহয় ভালো হতো। আপনার জীবন সংকটময় হতো না।
মোম অস্ফুট কন্ঠে কথাটা বলল।
-কিছু বললে?
-না। ডোন্ট ওয়ারী।
মেহেরাব চিরুকুট নিয়ে ছিঁড়ে ফেলতে গিয়ে ভাবে দেখা যাক কি লিখেছে পাগলটা।
চিরকুটে মেহেরাবের নাম লেখা।।
“ডিয়ার ফ্রেন্ড!
তোমাকে কি বলে সম্মোধন করি বলো তো?
যাইহোক,মন দিয়ে শুনো আমি কি বলি।
মোম শুধু আমার। আমাদের মাঝখানে আমার অবর্তমানে তুমি ঢোকার চেষ্টা করছো। আমার জায়গা নেওয়ার চেষ্টা করছো। ইট ইজ ভেরী বেড।
আমি কিছু ডিসিশন নিয়েছি। আমার প্রিয়তমা মোম কে জানিয়েছি।বলতে পারও লাস্ট সুযোগ বা এক ধরনের থ্রেট। তার সিদ্ধান্তের উপর নির্ভর করছে আমাদের তিন জনের জীবন।
একটা কথা জেনে রেখো, আমি যা চাই তা হাসিল করে ছাড়ি। মোম আমার লাইফ। আই লাভ হার। শী ইজ মাইন।
গুড বাই ফ্রেন্ড।
ইউর ফ্রেন্ড আসলাম।
চিরকুটে কি লেখা মোম দেখতে পেলো না। সাহস নেই মেহেরাবের হাত থেকে নিয়ে চিরকুট পড়ার।
মেহেরাব চিরকুট টা ছিড়েখুঁড়ে কুটিকুটি করে ফেললো। মেহেরাবের মতে মোমের না পড়লেও চলবে ফালতু বেগানা মানুষের চিরকুট।
মোমের জিজ্ঞেস করার সাহস হচ্ছিলো না কি লেখা চিরকুটে।
মেহেরাব কে হাইপার দেখা যাচ্ছে চিরকুট পড়ার পর।
মেহেরাব মোমের হাত ধরে হোটেলে নিয়ে এলো।
রুমে এসেই জরিয়ে ধরলো শক্ত করে।
মোম কে যেন হারিয়ে ফেলবে এই ভয়ে শক্ত করে জরিয়ে ধরলো কিছুক্ষণ নিজের বুকের সাথে মেহেরাব। সেই সাথে মনে হচ্ছিলো আসলামের ডিসিশন। যেটা মোমের ডিসিশনের উপর নির্ভর।
মেহেরাব আবাও পায়চারি করতে লাগলো।
মোম কে বারংবার জিজ্ঞেস করেও লাভ হচ্ছে না।
সে মুখে সুপার গ্লু দিয়ে বসে আছে। যেন ওয়াদা করেছে মেহেরাব কে আসলালের এক ধরনের থ্রেটের বিষয়ে কিছু বলবে না মোম।
মেহেরাব হঠাৎ লোহা ধাতবের বেডে নিজেই নিজের মাথা কয়েকবার ঠুকে দিলো।
বেশ জোড়ালো ছিলো মাথা ঠোকানো।
আচমকা মোম ঘাবড়ে উঠলো।মেহেরাব মাথা ঠুকেই যাচ্ছে।
মোম মেহেরাব কে থামানোর চেষ্টা করে ব্যর্থ হলো।
শেষে মাথা ঠুকানোর বেডের জায়গা নিজের হাত পেতে দিলো। মোমের যন্ত্রণায় চিৎকার দিতে ইচ্ছে করছে। হাত থেকে রক্ত পড়ছে।
মেহেরাব প্রথমে লক্ষ্য করেনি। কপালে তরল আঠালো কিছু অনুভব করে তার হুঁশ ফিরলো। লোহার উপর মোমের হাতে সে এতোক্ষণ সর্বোচ্চ শক্তিতে মাথা ঠুকছিলো। যার ফল স্বরুপ মোমের হাত থেঁতলে চটকে গিয়েছে।
মোমের চোখ থেকে আপনাআপনি পানি পড়ছে টপাটপ।
মোম অস্ফুটে কন্ঠে বলল- আপনি কি জানেন না নিজের ক্ষতি নিজে করার মাঝে আছে পাপ।
আল্লাহ তায়ালা কেন পাপের অংশীদার হতে চান?
মেহেরাব অপরাধীর মতো মোমের থেঁতলানো চটকানো রক্তাক্ত হাত নিজের মুখে রাখলো।
-তুমি কি জানো না আমি একজন বডি বিল্ডার। আমার বিড লোহা পাথরের চেয়েও শক্ত। এসবে কিছুই হয়না আমার।
তুমি তো গলে যাওয়া মোমের মতোই নরম। ফুলের টোকাও লাগানো যায়না।
কি অবস্থা হয়েছে তোমার নরম হাত গুলোর।
আল্লাহ তায়ালা আমাকে ক্ষমা করবে কিনা জানিনা। তবে আমি নিজেকে ক্ষমা করব না সুইটহার্ট।
মোমের হাত মেহেরাব প্রতিদিন ড্রেসিং করিয়ে দেয়, হাত দিয়ে খেতে পারেনা মোম। ব্যাক্তিগত কাজ গুলোও করতে পারেনা। মেহেরাব মোমের সকল কাজ সম্পন্ন করে। খাইয়ে দেয়, চুল চিরুনি করে দেয়, হিজাব পরিয়ে দেয়।অজু করিয়ে দেয়। সময় কাটানোর জন্য মোম কে ইসলামিক বইপত্র পড়িয়ে শোনায়। নিয়মিত ঔষধ সেবন, ড্রেসিং সকল কিছু করে তবেই মেহেরাব প্রতিদিন ঘুমানোর সময় স্বস্তির নিঃশ্বাস ফেলে। গোসল সাহায্য করার জন্য কাশফিয়া কে নিয়ে আসে।
দিন গুলো যেন সপ্নের মতো কেটে যাচ্ছে। যেন ইউনিভার্সিটির গ্রুপ ট্যুর নয়। মেহেরাব মোমের একান্ত মধুচন্দ্রিমা।
-তুমি তো কিন্তু খুব লাকী?
-কেন?
-এই স্বামীর সেবা পাচ্ছো।
মোম একটু হেঁসে ফেললো।
-হেঁসে নাও। এখন তোমার সময়।
যেখানে তুমি স্বামী সেবা করবে সেখানে স্বামী তোমার সেবা করছে। হায়রে উল্টো কপাল আমার।
“আল্লাহ তায়ালা এই ছিল আমার ভাগ্যে।
মোম আবারও হেঁসে ফেললো।
মেহেরাব ড্রেসিং করছে খুব আলতো ভাবে।
তবুও তার মনে হচ্ছে তার ড্রেসিংয়ে মোমের কষ্ট হচ্ছে।
মেহেরাব ড্রেসিং করার সময় উফফ, উফফ করতে লাগলো। যেন মোমের নয় তার নিজের ড্রেসিং চলছে।
মোম অন্য হাত দিয়ে মেহেরাবের মাথায় টোকা দিয়ে বলল- আপনি একটা পাগল।
-ইয়েস আই মেড ফর ইউ।
মেহেরাব মোমের ড্রেসিং হাতে অজস্র চুমু খেলো।
প্রতি চুমুতেই মোম শিহরিত হয়ে উঠলো। অজ্ঞান হওয়ার উপক্রম।
-এখন বলো ব্যথা পাচ্ছো? কষ্ট লাগছে?
-ইয়েস।
-কি বলো?
-ব্যাথা করছে তাই বলছি।
-কতটা?
-অনেকটা।
মেহেরাব দিশেহারা হয়ে হাতে ঠোঁট ছুঁয়ে বলল- ইশশ, খুব বুঝি ব্যাথা করছে?
এখুনি ব্যথা চলে যাবে আমার ঠোঁটের স্পর্শে।
-হাতে নয়।
-মানে?
-অন্যখানে ব্যাথা।
-কোথায়?
মোম মেহেরাবের চোখের দিকে অন্যরকম দৃষ্টিতে তাকালো।
-আল্লাহর কসম এইরূপ দৃষ্টিতে তাকিও না।
আমি মরে যাব তোমার দৃষ্টির অগোচরে গভীরে আল্লাহ সাক্ষী।
মোম মেহেরাবের কানের কাছে মুখ নিয়ে ফিসফিস করে বলল- বুকের বা পাশে ব্যাথা করছে। রক্তক্ষরণ হচ্ছে। তা ডক্টর সাহেবের কাছে কি কোন ঔষধ আছে?
মেহেরাব মোমের কপালে কপাল ছুঁয়ে নাকে নাক ঘষে ঘোর লাগা কন্ঠে বলল-তাহলে কি ড্রেসিং করে দেব? ড্রেসিং লাগবে রক্তক্ষরণ বন্ধ করতে?
মোম উঠে দাঁড়ালো।
মেহেরাব হাত ধরে নিজের কাছে টেনে নিয়ে এলো। বুকের সাথে মিশিয়ে রাখলো তার অতি আদরের বউ কে।
সমুদ্রের পাশে দুজন হাঁটছে আছরের নামাজ আদায় করে। সমুদ্রের তীব্র হাওয়ায় দু’জন কাঁপছে আর একে অপরের দিকে লুকিয়ে লুকিয়ে তাকিয়ে হাসছে!
মেহেরাব দুই হাত ঘষে ঘষে বলল- আচ্ছা মহানবী সাঃ এর উপর কেন দুরুদ পাঠ করতে হয়?
মোম হেঁসে গর্বের সহকারে বলল- তিনি মহা মানব। আমাদের আখেরী নবী। আল্লাহ তায়ালার পছন্দের নবী।
রাসূল সাল্লাল্লাহু সাল্লাম এর উপর বেশি বেশি দরুদ পাঠ করা:
‘আব্দুল্লাহ ইবনে ‘আম্র আ’স (রাঃ) থেকে বর্ণিতঃ
তিনি রাসূলুল্লাহ (সাল্লাল্লাহু ‘আলাইহি ওয়া সাল্লাম)-কে বলতে শুনেছেন, “যে ব্যক্তি আমার প্রতি একবার দরূদ পাঠ করবে, আল্লাহ তার দরুন তার উপর দশটি রহমত (করুণা) অবতীর্ণ করবেন।”
ফুটনোটঃ
(মুসলিম) (মুসলিম ৩৮৪, তিরমিযী ৩৬১৪, নাসায়ী ৬৭৮, আবূ দাউদ ৫২৩, আহমাদ ৬৫৩২)
রিয়াদুস সলেহিন, হাদিস নং ১৪০৫
হাদিসের মান: সহিহ হাদিস
ইবনে মাসঊদ (রাঃ) থেকে বর্ণিতঃ
রাসূলুল্লাহ (সাল্লাল্লাহু ‘আলাইহি ওয়া সাল্লাম) বলেছেন, “কিয়ামতের দিন সেই ব্যক্তি সব লোকের চাইতে আমার বেশী নিকটবর্তী হবে, যে তাদের মধ্যে সবচেয়ে বেশী আমার উপর দরূদ পড়বে।”
ফুটনোটঃ
(তিরমিযী ৪৮৪)
রিয়াদুস সলেহিন, হাদিস নং ১৪০৬
হাদিসের মান: হাসান হাদিস
আওস ইবনে আওস (রাঃ) থেকে বর্ণিতঃ
তিনি বলেন, রাসূলুল্লাহ (সাল্লাল্লাহু ‘আলাইহি ওয়া সাল্লাম) বলেছেন, “তোমাদের দিনগুলির মধ্যে সর্বোত্তম দিন হচ্ছে জুমুআর দিন। সুতরাং ঐ দিন তোমরা আমার উপর অধিকমাত্রায় দরূদ পড়। কেননা, তোমাদের দরূদ আমার কাছে পেশ করা হয়।” লোকেরা বলল, ‘ইয়া রাসূলুল্লাহ! আপনি তো (মারা যাওয়ার পর) পচে-গলে নিশ্চিহ্ন হয়ে যাবেন। সে ক্ষেত্রে আমাদের দরূদ কিভাবে আপনার কাছে পেশ করা হবে?’ তিনি বললেন, “আল্লাহ পয়গম্বরদের দেহসমূহকে খেয়ে ফেলা মাটির উপর হারাম করে দিয়েছেন।” (বিধায় তাঁদের শরীর আবহমান কাল ধরে অক্ষত থাকবে।)
ফুটনোটঃ
(আবূ দাউদ ১০৪৭, ১৫৩১, নাসায়ী ১৩৭৪, ইবনু মাজাহ ১৬৩৬, আহমাদ ১৫৭২৯, দারেমী ১৫৭২)
রিয়াদুস সলেহিন, হাদিস নং ১৪০৭
হাদিসের মান: সহিহ হাদিস
আবূ হুরাইরা (রাঃ) থেকে বর্ণিতঃ
রাসূলুল্লাহ (সাল্লাল্লাহু ‘আলাইহি ওয়া সাল্লাম) এই অভিশাপ দিলেন যে, “সেই ব্যক্তির নাক ধূলা-ধূসরিত হোক, যার কাছে আমার নাম উল্লেখ করা হল, অথচ সে (আমার নাম শুনেও) আমার প্রতি দরূদ পড়ল না।” (অর্থাৎ, ‘(সাল্লাল্লাহু ‘আলাইহি ওয়া সাল্লাম)’ বলল না।)
ফুটনোটঃ
(তিরমিযী ৩৫৪৫, আহমাদ ৭৪০২)
রিয়াদুস সলেহিন, হাদিস নং ১৪০৮
হাদিসের মান: হাসান হাদিস
উক্ত রাবী থেকে বর্ণিতঃ
রাসূলুল্লাহ (সাল্লাল্লাহু ‘আলাইহি ওয়া সাল্লাম) বলেছেন, “তোমরা আমার কবরকে উৎসব কেন্দ্রে পরিণত করো না (যেমন কবর পূজারীরা উরস ইত্যাদির মেলা লাগিয়ে করে থাকে)। তোমরা আমার প্রতি দরূদ পেশ কর। কারণ, তোমরা যেখানেই থাক, তোমাদের পেশকৃত দরূদ আমার কাছে পৌঁছে যায়।”
রিয়াদুস সলেহিন, হাদিস নং ১৪০৯
হাদিসের মান: সহিহ হাদিস
ফাযালা ইবনে উবাইদ (রাঃ) থেকে বর্ণিতঃ
তিনি বলেন, রাসূলুল্লাহ (সাল্লাল্লাহু ‘আলাইহি ওয়া সাল্লাম) একটি লোককে নামাযে প্রার্থনা করতে শুনলেন। সে কিন্তু তাতে আল্লাহর প্রশংসা করেনি এবং নবী (সাল্লাল্লাহু ‘আলাইহি ওয়া সাল্লাম)-এর উপর দরূদও পড়েনি। এ দেখে রাসূলুল্লাহ (সাল্লাল্লাহু ‘আলাইহি ওয়া সাল্লাম) বললেন, “লোকটি তাড়াহুড়ো করল।” অতঃপর তিনি তাকে ডাকলেন ও তাকে অথবা অন্য কাউকে বললেন, “যখন কেউ দু‘আ করবে, তখন সে যেন তার পবিত্র প্রতিপালকের প্রশংসা বর্ণনা যোগে ও আমার প্রতি দরূদ ও সালাম পেশ করে দু‘আ আরম্ভ করে, তারপর যা ইচ্ছা (যথারীতি) প্রার্থনা করে।”
রিয়াদুস সলেহিন, হাদিস নং ১৪১২
হাদিসের মান: সহিহ হাদিস
সুবহানাল্লাহ
আলহামদুলিল্লাহ
লা ইলাহা ইল্লাল্লাহ
আল্লাহু আকবার
লা হাওলা ওয়ালা কুয়্যাতা ইল্লা বিল্লাহ
সুবহানাল্লাহি ওয়া বিহামদিহি সুবহানাল্লাহিল আযীম
বিসমিল্লাহি ফি সাবিলিল্লাহ ওয়ালা মিল্লাতি রাসূলুল্লাহ (সাল্লাল্লাহু সাল্লাম)
ট্যুরে মোম এবং মেহেরাব প্রচুর জায়গায় ঘোরাঘুরি করেছে কিন্তু একান্ত ভাবে। ইউনিভার্সিটির স্টুডেন্টদের সাথে নয়।
সমুদ্রের জাহাজে সমুদ্র বিলাসও করেছে। সারা রাত মেহেরাব আর সে জাহাজের ছাঁদে বসে রাতের সমুদ্র দেখেছে চাঁদের আলোয়।
দু’জনে চুপচাপ নিরবে সমুদ্র বিলাস করছে। অনুভব করেছে সমুদ্রের মতো বিশাল একে অপরের হৃদয় কে।
আসলাম জাহাজের এক কোণ থেকে ওদের দেখছিলো আবছা আবছা। আর চোখের পানি ফেলছিল।।
নিজের দোষে নিজের ভালোবাসা হারাতে যাচ্ছে সে।
চোখের সামনে সে মোম কে অন্য একজনের প্রেমে পড়তে দেখছে। আহ! কি কষ্ট!
আহ! কি আনন্দ পৃথিবীতে! মেহেরাবের পৃথিবী যেন সুখে ভরপুর। অতল সমুদ্রের ঢেউয়ের সামনে সে নিজের ভালোবাসার সাথে রয়েছে। আর কি চায় তার? সুখের চূড়ান্তে আছে সে।
সমুদ্রের সাথে রাতে আকাশের চাঁদের জোছনা দেখার মজাই আলাদা। সাথে যদি স্পেশাল কেউ থাকে তাহলে তো মজাটা দিগুণ হয়ে যায়।
গভীর অন্ধকার সমুদ্রের ঢেউ যেন মেহেরাবের বুকের ঢেউ। তাকে কাছে ডাকছে ঢেউ গুলো।
মোম মাথা নিচু করে সমুদ্রের গভীরতার মতো মেহেরাবের বুকের গভীরতা অনুভব করছে। মাথা নিচু অবস্থায় সে বার বার এক পলক করে লজ্জামাখা চোখে মেহেরাবের দিকে তাকাচ্ছে। আর লজ্জায় চোখ সরিয়ে নিচ্ছে মেহেরাবের চোখে ধরা পড়ার পর।
মোম যতবার তাকায় ততবারই মেহেরাব কে তার দিকে এক পলকে তাকিয়ে থাকতে দেখে। আর ঠোঁটে মিটিমিটি হাসি।
মোমের বারবার লজ্জামাখা দৃষ্টি আর লজ্জারাঙা মুখ চাঁদের জোছনায় অস্পষ্ট রুপে দেখছে মেহেরাব।
মেহেরাবের মনে হচ্ছে সে অজ্ঞান হয়ে পড়ে যাবে সমুদ্রের মধ্যে মোমের এইরূপ দেখে।
-মোম আমার হাতটা ধরো। নইলে সমুদ্রে পড়ে যাব।
-আল্লাহ তায়ালা কখনো এটা হতে দেবেনা। এভাবে বলবেন না।। আমার ভয় করে।
মেহেরাব মোমের কানে ফিসফিস করে বলে -ভয় তো আমার লাগছে। তোমকে আর তোমার দৃষ্টি কে।
নির্ঘাত জ্ঞান হারাবো এতো সুখের জন্য। আনন্দের জন্য।
মোম মেহেরাবের হাতে হাত রাখলো।
মেহেরাব হাতে চুমু দিয়ে বলল- সমুদ্রের চেয়েও আমার হৃদয়ের গভীরতা আরও বেশি। যা পরিমাপ করা যায়না। সমুদ্রের ঢেউয়ের থেকেও আমার হৃদয়ের স্পন্দন আরও বেশি। যা শোনা যায়না ভালোবাসা ছাড়া। সমুদ্রের চেয়েও সুন্দর পবিত্র আমার ভালোবাসা। যা ভালোবাসার চোখ দিয়ে দেখতে হবে।
মোম চোখ বন্ধ করে ফেললো সুখে। এতো সুখ তার কপালে আল্লাহ রেখেছিলো তা জানা ছিলো না।।
হঠাৎ সমুদ্রের গর্জনে উঁচু উঁচু ঢেউয়ের পানি তাদের শরীরে আছড়ে পড়লো। ভিজিয়ে দিলো তাদের।
মোমের মনে হলে ঢেউয়ের পানি গুলো মেহেরাবের স্পর্শ।
.
চাঁদের আলোয় আসলাম কে হেঁটে আসতে দেখা যাচ্ছে।
আচ্ছা সে যদি পেছন থেকে মেহেরাব কে সমুদ্রে ফেলে দেয়? কেউ তো আশেপাশে নেয়। দেখলেও তাকে চিনবে না অন্ধকারে। মেহেরাব কে একবার সমুদ্রে ফেলে দিলেই সবকিছুর পরিসমাপ্তি। মেহেরাবের যতই ক্ষমতা থাকুক, যতই অসাধ্য কে সাধ্য করুক,মেহেরাবের সাধ্য নেই মাঝ সমুদ্রের গভীর থেকে মোমের কাছে ফিরে আসতে।
.
আল কুরআনের ৮১টি উপদেশবাণীর ১টি বাণীঃ
২৯।মৃতের সম্পদ তার পরিবারের সদস্যসের মাঝে বন্টন করতে হবে।[সূরা নিসা ৪:৭] 
.
চলবে………
.
.
.
#নূর
Writer-Moon Hossain
[Shabnaj Hossain Moon]
Part-30
সকালে পাশাপাশি ক্যাবিনে দু’জন শুয়ে আছে সমুদ্র বিলাস থেকে ফিরে। একটু আগেই দু’জন সাথে ছিলো। এখন আলাদা। তবুও যেন গায়ের গন্ধ পাচ্ছে দু’জন দু’জনের৷ টের পাচ্ছে কাছে তার রেশ। কাছে নেই, দূর থেকেই রেশ অনুভব করা যায় ভালোবাসার।
মোম ভেজা চুল টাওয়ালে জরিয়ে বেডের মাঝখানে শুয়ে আছে। ভাবছে কাল রাতের কথা।
ভাবতেই বুকের মধ্যে তীব্র সুখ অনুভব করে মোম।
মেহেরাব টাওয়াল পড়ে শুয়ে আছে বেডের মাঝখানে।
কাল রাতে মোমের সাথে কাটানো প্রতিটা মূহুর্ত তাকে ভালোবাসার নেশার ঘোরে নিয়ে যাচ্ছে। মনে হচ্ছে মোম যে তার পাশে শুয়ে আছে।
মোমের উপস্থিত সর্বত্র। মেহেরাবের অস্তিত্ব মানেই মোমের অস্তিত্ব।
মোমের আর তার মাঝে এখন একটা তুচ্ছ দেয়াল।
দেয়ালের এপাশ ওপাশ থেকে দু’জন দু’জনার নিঃশ্বাস শুনতে পাচ্ছে।
মাঝখানের দেয়াল টা বাঁধা। মেহেরাবের ইচ্ছে করছে দেয়ালটা লাথি মেরে ভেঙে ফেলতে। যদিও মেহেরাবের গায়ে সেই সামর্থ্য রয়েছে।
অপেক্ষায় ভালোবাসা তীব্র হয়। মেহেরাব অপেক্ষা করবে মোমের তীব্র ভালোবাসার জন্য।
.
ট্যুরের দিন গুলো প্রায় শেষ হয়ে এসেছে। মেহেরাব সিদ্ধান্ত নিলো প্রতি মাসে কিছুদিন সে মোম কে নিয়ে পাহাড় সমুদ্রে ঘোরাঘুরি করবে। আনন্দ করবে দু’জন মিলে।
আজ ট্যুরে ঘোরাঘুরির শেষ দিন। আজকের ঘোরাঘুরি হলো পাহাড় বনভূমি তে।
মেহেরাব মোম যথাক্রমে দু’জন সবার থেকে আলাদা হয়ে গেলো টিচারদের অনুমতি নিয়ে।
মেহেরাব অবশ্য অনুমতি নিতে চাচ্ছিল না। সে বলে অনুমতি নেওয়ার কি আছে?
-উনারা আমাদের শিক্ষক।
-আর আমি তোমার স্বামী।
-শিক্ষক শ্রদ্ধার।
-স্বামীও শ্রদ্ধার।
তুমি বলো স্বামীর আদেশ আগে শুনবে না শিক্ষকের?
তাছাড়া দেখ স্বামী ছাড়াই সবাই আলাদা ভাবে ঘুরছে।
আর তুমি কিনা?
শোন, অনুমতি নিতে হলে ঝামেলা হবে।অনুমতি না নিলেই ঝামেলা হয়না। অনুমতি না নিলে উনারা মাথা ঘামান না বরং নিতে গেলেই মাথা ঘামান। আমি ঝামেলা নিতে চাইনা।
-তবুও উনারা শিক্ষক।
অনুমতি নেওয়া আবশ্যক।
মেহেরাব মাথা চুলকিয়ে নরম স্বরে বলল- তোমাকে চুমু খেতেও কি শিক্ষকদের অনুমতি লাগবে?
কোন কথার কি উওর! মোম হতভম্ব।
.
.
বাসে দুজন পাশাপাশি বসবে সেটা স্বাভাবিক। এমন কি দুজন চুপচাপ বসে থাকবে সেটাও স্বাভাবিক।
মোমের কেয়ারের কাজ গুলো ছাড়া মেহেরাব আর মোম একেবারে কথা বলে না।
মোম একটু পর পর মেহেরাবের দিকে তাকিয়ে দেখে আর মেহেরাব চুপচাপ এক দৃষ্টিতে তাকিয়ে মোমের লজ্জামাখা চোখ দেখে।
মোম মেহেরাবের চোখে ধরা পড়া মাত্রই মিটিমিটি হাসি উপহার দেয়।
বাস থেকে নামার পর সবাই যার যার মতো পাহাড়ের বনভূমিতে চলে গেলো।
.
কেউ পাহাড়ে গেলো আবার কেউ আগে বনে গেলো।
মেহেরাব দম্পতি ঠিক করলো আগে পাহাড়ে যাবে।
মোমের হাত ধরে সে পাহাড়ে উঠলো। মোমের উঠতে বড্ড ভয় লাগছিলো।
পাহাড়া এতো খাড়া আর পিচ্ছিল। নিচে গভীর বনের খাদ। পড়ে গেলে সোজা উপরে। মোমের এমনিতেই উঁচুতে ভয়। এক ধরনের ফোবিয়া রয়েছে।
.
-আমি যাব না।
-কি বললে?.
-যাব না।
-আরেকবার বলো? শুনতে পাইনি। আরেকবার যদি বলো যাবে না তো
তোমাকে ধাক্কা দিয়ে খাদে ফেলে দেব, আমিও শেষে খাদে ঝাপ দেব তোমার বিরহে।
-তো দিন ফেলে। ঝামেলা চুকে যাবে।
মোমের কপালে চুমু দিয়ে মেহেরাব বলল- আরে দু্ষ্টুমি করলাম। বারবার কি পাহাড়ে আসতে পারব? একা একা পাহাড় ভ্রমণ বিপদজনক।
দেখ এখানে সবাই জোড়া জোড়া পাহাড়ে উঠে বসেছে।
.
চলো আমরাও পাহাড়ের চূড়ায় নিজেদের ভালোবাসার উচ্চতা পরিমাপ করি।
ভরসা রাখ। এই হাত কখনো তোমাকে ছাড়াবে না।
মোম মনে কিছুটা সাহস পেলো।
মেহেরাব শক্ত করে এক হাতে মোম এবং অন্য হাতে ব্যাগপত্র ধরে আছে। আল্লাহ তায়ালার নাম নিয়ে দুজন পাহাড়ে উঠতে লাগলো ছোট ছোট মাটির সিঁড়ি বেয়ে।
মোম চোখ বন্ধ করে শুধু পায়ে পা ফেলছে পাহাড়ের গায়ে।
মেহেরাব অনর্গল কথা বলে যাচ্ছে। তাতে মোমের ভয় কিছুটা বেড়েছে।
-বুঝলে সুইটহার্ট তোমাকে কোলে তুলে নিতাম বাট পাহাড়ে উঠার সময় কোলে নেওয়া যায়না।
-ভাগ্য ভালো পাহাড় টা ছিলো নয়তো মানুষের সামনে কোলে নেওয়ার লজ্জায় মরতে হতো। আল্লাহ তায়ালা তুমি সদয় আমার প্রতি। প্লিজ সারাক্ষণ আমার দিকে সদয় থেকো।
-একদিন আল্লাহ তায়ালা তোমার উপর সদয় হবেনা।
সেদিন অবশ্যই তোমার লজ্জা পেতে হবে।
তবে তবে একান্ত লজ্জা। সকলের সামনে নয়।
কোন কথার কি ধরনের উওর মেহেরাবের। মোমের ইচ্ছে করছে খাদে লাফিয়ে পড়তে।
মেহেরাব অনর্গল কথা বলেই চললো,বলেই চললো।
মোমের কান স্তব্ধ হয়ে যাচ্ছে কথা শুনতে শুনতে।
-তারপর শোন কি হয়েছে, আমি হলাম কিং ফায়ার। স্কুলের ডিরেক্টর আমার বাবা। আর আমাকে কিনা হোমওয়ার্ক না করার জন্য নীল ডাউন হতে বলল, সেটাও আবার এক গাঁদা স্টুডেন্টের সামনে,যারা আমাকে হ্যালো না বললে আমি নীল ডাউন করাই তাদের সামনে। আবার মেয়ে স্টুডেন্টরাও ছিলো। আমার গার্লফ্রেন্ডরাও ছিলো।ইম্পসিবল।
-উফফ, গার্লফ্রেন্ড!! কিন্ডারগার্টেন থেকেই যে গার্লফ্রেন্ড হয় জানতাম নাতো।
-কথাটা ভুল। আমার স্কুলে এডমিশন হওয়ার আগেই ছিলো। এমনকি আমি যখন এ বি সি ডি আলফাবেট গুলোও বলতে পারতাম না তখন…..।
-ছিঃ, ছিঃ। ক্যারেক্টরলেস।
-এতো ছিঃ ছিঃ করো নাতো। এগুলো হলো ফ্যাশন। তখন তো মুসলিম ছিলাম না।
-কেন? আপনি তো বলেছিলেন যখন থেকে আপনি বুঝতে শিখেছেন তখন থেকে আল্লাহ তায়ালা কে অনুভব করতেন। তাহলে মুসলিম না হওয়ার কারণ কি?
-কারণ আমার জীবনে কোন নূর ছিলো না, যে আমাকে পথ দেখাবে আলোর।
মোম মেহেরাবের চোখের দিকে এক পলক তাকিয়েই চোখ নিচে নামালো।
এখান থেকে পাহাড়ের নিচের সবুজ অরণ্য দেখা যাচ্ছে।
কি সুন্দর! কুয়াশা ধোঁয়ায় মায়াবী পৃথিবীর বাহিরের দেশ মনে হচ্ছে।
মেহেরাব এখনো কথা বলে যাচ্ছে অনর্গল।
-বাই দ্যা ওয়ে তুমি নিশ্চয়ই এনজয় করছো আমার গল্প গুলো। মজার গল্প।
তোমার বোরিং যেন না ফিল হয়, সময় যেন কাটে সেজন্য কথা বলছি আমি।
– উল্টো হচ্ছে।
আপনার কথার জন্য আমি বোরিং ফিল করছি।
-মানে?
-মানেটা সহজ। আপনার কথা গুলোর এক একটা কথা বোরিং, বোরিং এন্ড বোরিং।
-কি বললে?
সুইটহার্ট তোমাকে আমি…।
মেহেরাবের ধমক খেয়ে মোম পা পিছলে পড়ে যেতে লাগলো। জুতো খুলে খাদে পড়েছে। পায়ের মোজার জন্য বারবার পিচ্ছিল খাচ্ছে পাহাড়ের অসমতল গায়ে।
হাতের মোজার জন্য মেহেরাবের হাত থেকে ফসকে যাচ্ছে মোম।
মেহেরাব আল্লাহর নাম নিয়ে এক টানে মোম কে নিজের বুকে টেনে আনলো।
মোম মেহেরাবের বুকে মাথা রেখে ঝাপটে ধরে রাখলো দুইহাত দিয়ে।
মোমের হৃদ স্পন্দন ক্রমশ বাড়ছে দ্রুত গতিতে৷
মেহেরাব হাত বোলালো মোমের পিঠে, মাথায়।
বোঝানোর চেষ্টা করালো একটা শক্ত বাহুদ্বয় আছে মোম কে রক্ষা করতে।
যতদূর যায় সবুজ অরণ্য।
মোম কে মেহেরাব পর্বতের সর্বোচ্চ উঁচুতে নিয়ে এসেছে। এখানে শুধু মাত্র তারাই আসতে পেরেছে। বাকিরা আরও নিচে। সবাই ওখানে ক্যাম্প করেছে।
মেহেরাব মোম দু’জন নির্জনে নামাজ পড়ে নিলো।
টিফিনবাক্স থেকে হালকা নাশতা খাওয়া হলো।
মোম কিছু খেতে পারলো না। পর্বতের চূড়ায় উঠার জার্নিতে সে বমি করতে লাগলো।
খাবার মুখে দিয়েই বমি করছে।
মেহেরাব কোথা থেকে যেন লেবু জোগাড় করলো।
মোমের মুখে লেবুর রস দেওয়া হলো।
লেবুর শরবতও খাওয়ানো হলো মোম কে।
-এখন কি ভালো লাগছে?
-কিছুটা।
-চোখ বন্ধ করে রেস্ট নাও। আমি মাথায় হাত বুলিয়ে দিচ্ছি।রেস্ট নিলে শরীর ফিট হয়ে যাবে।
মোম ঘুমিয়ে পড়লো মেহেরাবের হাতে মাথায় ম্যাসেজের আরামে আয়েশে।
মেহেরাবেরও চোখ লেগে গেলো মোমের নিষ্পাপ পবিত্র স্নিগ্ধ মুখখানি দেখতে দেখতে। এমন স্নিগ্ধ মুখশ্রী দেখলে নিমিষেই সব ক্লান্তি দূর হয়ে আয়েশ আরামের ভাব চলে আসে।
যখন মোমের ঘুম ভাঙলো তখন মেহেরাব কে হতভম্ব লুকে মোম আবিষ্কার করলো।
-সুইটহার্ট সাড়ে সর্বনাশ হয়েছে।
মোম কাঁপা কাঁপা কন্ঠে বলল- কি হয়েছে?
বাস আমাদের ছেড়ে চলে গিয়েছে। পর্বতের চূড়ায় কেউ উঠতে পারেনি, তাছাড়া কেউ জানেনা আমরা কোথায়। এছাড়া নেটওয়ার্ক নেই যে কল করবে।
সন্ধ্যা হয়ে এসেছে। আবছা আবছা আলোয় সঠিক রাস্তা চিনতে পাচ্ছিনা। ভুলে গিয়েছি কোন দিক দিয়ে পর্বতে উঠেছিলাম।
তুমি কি রাস্তা টা বলতে পারবে? বলে কোন দিকে যাব?
মোম কি করে জানবে রাস্তা কোনটা। সে চোখ বন্ধ করে এসেছে। মেহেরাব মোমের মুখে সঠিক রাস্তার উওর শোনার জন্য অপেক্ষা করে রয়েছে।
মোম হতভম্ব!!
পাহাড়া থেকে নামার পড় দু’জন মাগরিবের নামাজ নির্জন জায়গায় আদায় করে নিলো। পাশেই ঝর্ণা ছিলো। অজুর সমস্যা হয়নি।
দুজন মিলে আল্লাহর কাছে দোয়া করলো এতো সুন্দর অপরুপ সৃষ্টি গুলোর জন্য। দোয়া করলো রাতের পাহাড়ের বনভূমির রুপ জোছনার আলোয় দেখার জন্য! দোয়া করলো অপরুপ ঝর্ণার জন্য! তাদের ঝর্ণার পানি খুব দরকার ছিলো।
মোম মেহেরাব যেখানেই গিয়েছে সঠিক সময়ে নামাজ আদায়ের জন্য নির্জন জায়গা আর অজুর পানির ব্যবস্থা আল্লাহ তায়ালা অনেক আগেই সৃষ্টি করে রেখেছিলো। আল্লাহ তায়ালা তার এবাদতের রাস্তা তৈরি করে রাখেন শুধু বান্দার মনে নেক ইচ্ছে থাকতে হয় এবাদতের জন্য।
-তোমার কি ভয় লাগছে?.
-কেন?
-অন্ধকার বনে হাঁটতে ?
-নাতো। মোম মুখে বললেও বেশ ভয় করছে। দূর থেকে হিংস্র পশুদের গর্জন ভেসে আসছে। কনকনে শীত। চারদিক স্তব্ধ, নির্জন, অন্ধকার। মাঝে মধ্যে হাওয়ার ঝটকায় মাটিতে পড়ে থাকা পাতা গুলো নড়ছে আর আওয়াজ হচ্ছে। যা মোমের বুকে ভয় আতঙ্ক তৈরির জন্য যথেষ্ট।
অনেকক্ষণ ধরে দুজন হাঁটছে। মোম মেহেরাবের গায়ে গা ঘেঁষে হাঁটছে।
মেহেরাব মোমের একটা হাত নিজের মুঠোয় নিয়েছে জোর করে। জানে এই হাতের প্রয়োজন মোমের। কিন্তু সংকোচ আর লজ্জায় বলতে পাচ্ছে না।
মোমের বয়সও কত আর হবে। এই বয়সে ভয় পাওয়ার কথা। মেহেরাবের ভয় করছে না। কারণ সে এরকম এডভেঞ্চারে মাঝরাতে অন্ধকারে বনে জঙ্গলে ঘুরে বেড়াতে আসে। এটা তার এক ধরনের হভি। তবে আজ মেহেরাবের মনে হালকা আতঙ্ক লাগছে। মোমের জন্য। বনটা লোকালয় থেকে দূরে। খুব ভয়ংকর জঙ্গল। হিংস্র প্রানীতে ভরপুর। মেহেরাব এদের সাথে লড়তে জানে। লড়তে খুব ভালোবাসে। তবে মোম এসবে অভস্ত্য নয়। মোমের ক্ষতি হতে পারে। মোম কে কোন প্রাণী হামলা করলে মেহেরাব সহ্য করতে পারবে না।তার শক্তি সামর্থ্য বুদ্ধি সাহস রয়েছে তবে সে তো টার্জান নয়। সে মানুষ। সে নিজেকে, মোম কে রক্ষা করতে পারবে কিনা তাতে সন্দেহ রয়েছে।
-চোখ বন্ধ করে থাক সুইটহার্ট।
-না।
-ভালোর জন্য বলছি। খামকা ভয় পাবে।
-আলো জ্বালান। টর্চ অন করুন।
-এটা করা যাবেনা।
-কেন?
মেহেরাব কিছু বললো না। খামকা মোম ভয় পাবে।
টর্চের আলোতে বন্য প্রাণীরা ওদের দেখতে পেয়ে যাবে। একসাথে সবকটা ঝাপিয়ে পড়বে।
ইতিমধ্যে মানুষের গন্ধ টের পেয়েছে বোধহয় ওরা। মেহেরাব ফিল করছে ওরা আশেপাশে রয়েছে।
আল্লাহ তায়ালা তুমি রক্ষা করো আমাদের। অন্তত আমার ওয়াইফ কে। মেহেরাব এই দোয়া টাই করছে বার বার। মেহেরাব নিশ্চিত কিছু একটা ঘটবে।
হঠাৎ কাছ থেকে ভয়াবহ আওয়াজ শোনা গেলো। কি বিশাল একটা যেন দৌড়ে ওদের পাশ দিয়ে গেলো।
মোম ভয়ে চোখ বন্ধ করে চিৎকার দিয়ে মেহেরাব কে জরিয়ে ধরলো।
মোম মেহেরাব কে এতো শক্ত করে ধরেছে যে মোমের মোজা ভেদ করে হাতের হালকা নখ গুলো মেহেরাবের গায়ে গেঁথে গেলো।
মেহেরাব মোম কে জরিয়ে ধরে শান্ত করলো।
তবুও মোম শান্ত হচ্ছে না। ভয়ে কাঁপছে।
-আমি ওয়াদা করলাম আল্লাহর কাছে তোমাকে এখান থেকে সহিসালামত ফিরিয়ে নিয়ে যাব।
কিছু হবে না তোমার। আমার শরীরে এক বিন্দু রক্ত থাকতে তোমার কোন ক্ষতি হবে না।
মোমের নেকাব খুলে গালে হাত বোলালো মেহেরাব।। বুঝতে পারলো মোমের গাল ভেজা। টপটপ করে পানি ঝরছে। মেহেরাব মোমের চোখের পানির মুক্তোদানা গড়িয়ে পড়া গালে চুমু খেলো।
ঠোঁটে আঙুল বুলিয়ে দিলো।
মোম পরম আবেশে শান্ত হয়ে গেলো।
মেহেরাব ফিসফিস করে বলল- কোন কথা নয়।। চুপচাপ আমরা হেঁটে যাব। আমরা ওদের কোন ক্ষতি করিনি। আর আল্লাহর রহমতে ওরাও ক্ষতি করবে না। এখন একটা নিরাপদ আশ্রয় বের করে রাতটা কাটিয়ে দেব। ভোরের নামাজ পড়েই রওনা দেব। সবকিছু বিপদমুক্ত ঝকঝকে রাস্তা থাকবে। আমরা সঠিক রাস্তা সহজেই খুঁজে পাব। চলো দুজন এই বিপদ থেকে মুক্তির জন্য দোয়া করি। মোম মাথা নাড়ালো।
বিপদ-মসিবতের সময় পাঠ করার দোয়া : হজরত উম্মে সালমা (রা.) থেকে বর্ণিত, তিনি বলেন, আমি হজরত রাসূলুল্লাহ (সা.) কে বলতে শুনেছি, মানুষের ওপর কোনো বিপদ এলে সে যদি এই দোয়া পাঠ করে- আল্লাহতায়ালা তাকে তার বিপদের প্রতিদান দেন এবং সে যা কিছু হারিয়েছে তার বদলে তার চেয়ে উত্তম কিছু দান করেন।
দোয়া : ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন, আল্লাহুম্মা আজিরনী ফী মুসিবাতী ওয়া আখলিফ-লী খাইরাম মিনহা।
অর্থ : আমরা আল্লাহর জন্য এবং আমাদেরকে তারই দিকে ফিরে যেতে হবে। হে আল্লাহ! বিপদে আমাকে সওয়াব দান করুন এবং যা হারিয়েছি তার বদলে তার চেয়ে ভালো কিছু দান করুন। -সহিহ মুসলিম।
মোম হাঁটছে মেহেরাবের সাথে। আত্মা মনে হচ্ছে শরীর থেকে বের হয়ে যাচ্ছে।
আসলাম তার দলবল নিয়ে অনেক আগেই বনে ঢুকেছে। সবার হাতে মেশিনগান।
আসলামের হাতেও দুনালা বন্ধুক। ইতিমধ্যে সে সামনে আশেপাশে লুকিয়ে থাকা প্রাণীদের স্যুট করে উড়িয়ে দিয়েছ৷ আসলাম তার লোকেদের অর্ডার দিয়েছে মেহেরাব কে জীবন্ত মৃত ধরে আনার। যেখানেই কোন লোক দেখা যাবে তৎক্ষনাৎ স্যুট করতে বলা আছে। তবে খবরদার কোন মেয়ে কে স্যুট করতে নিষিদ্ধ করা হয়েছে। এমনকি স্পর্শ করাও নিষিদ্ধ করা হয়েছে। বারবার আসলাম সবাইকে শর্তগুলোর কথা বলেছে।
আসলাম এই মাতৃ একটা প্রাণীকে গুলি করে চিৎকার করে মোম নামে ডেকে উঠলো। -মাই ডিয়ার প্রিয়তমা আমি আসছি। ওয়েট ফর মি। আজ খেলা হবে। ফাইনাল খেলা।
মোম আর হাঁটতে পাচ্ছেনা। পা ফুলে গিয়েছে। মেহেরাব বোতলের খাবার পানি মোমের পায়ে ঢেলে দিলো।
-আরাম লাগবে একটু। তোমাকে খুব কষ্ট পেতে হচ্ছে সেজন্য মাফ করবে।
কি থেকে কি যে হয়ে গেলো।
মোম জানে মেহেরাবের কোন দোষ নেই। সব দোষ মোমের। সে যদি ঘুমিয়ে বা পড়তো তাহলে এতো বিপদ হতো না।
কে জানে এই ভয়ংকর বন ওদের কখন গ্রাস করবে। ছিড়েখুঁড়ে খেয়ে নেবে জন্তুজানোয়ার। আল্লাহ তায়ালার কাছে একটাই দোয়া মোমের -আমার স্বামী যেন সহিসালামত ফিরে যেতে পারে এখান থেকে সেটা আমার জীবনের বিনিময়ে হলেও। আল্লাহ তায়ালা তুমি আমার এই দোয়াটা কবুল করো।
মেহেরাব মোম কে কোলে তুলে নিলো।
কোলে তুলে হাঁটতে লাগলো। এখন মেহেরাবের বুকে মাথা রেখে মোমের ভয় কমেছে। সে জানে এই শক্ত লোহার বুকটা কতটা নিরাপদ। কতটা শান্তির।
মোমের মনে একটা কথা জমে আছে। মৃত্যুর আগে সে কথাটা বলতে চায়। কে জানে হয়ত আজই এখানে তাদের জীবনের পরিসমাপ্তি ঘটবে। সমাপ্তি ঘটবে তাদের কাহিনীর। শেষ হবে তাদের ভালোবাসা! প্রেম!
.
আল কুরআনের ৮১টি উপদেশবাণীর ১টি বাণীঃ
৩০।উত্তরাধিকারের অধিকার নারীদেরও আছে। [সূরা নিসা ৪:৭]
.
চলবে……💔💔💔

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here