বৃষ্টি_মাখা_রোদ্দুর💖 পর্ব ১২+১৩

#বৃষ্টি_মাখা_রোদ্দুর💖
#Writer:—#TanjiL_Mim💖
#part:12
.
.
🍁
“হুট করেই ভাইয়ার হাত ধরে টেনে একটা রুমের মধ্যে দিয়ে আসলাম আমি’!!এনেই দেয়ালের সাথে চেপে ধরে রেগেমেগে চেঁচিয়ে বলে উঠলাম আমিঃ

————“তোমার সাহস তো কম না আসতে না আসতেই অন্য মেয়েকে জড়িয়ে ধরো,,আবার মিষ্টি করে বলো “হুম ভালো তুমি”……,ঠাটিয়ে দুটো দিতে পারলে না গালে……বেয়াদব মেয়ে কোথাকার তোমায় জড়িয়ে ধরে……

||

“এদিকে রিয়াদ হা হয়ে তাকিয়ে আছে তানজুর মুখের দিকে’!!যেন কি হচ্ছে সব তার মাথার উপর দিয়ে যাচ্ছে’!!রিয়াদ হয়তো কল্পনাও করতে পারে নি যে তানজু তার সাথে এমন কিছু করতে পারে’!!তানজুর রাগান্বিত ফেস দেখে মনে মনে প্রচন্ড হাসলো রিয়াদ কিন্তু বাহিরে তা প্রকাশ করলো না’!”তার মানে কি তানজু জ্বেলাস ফিল করছে….. রিয়াদের ভাবনার মাঝে আবারো বলে উঠলাম আমিঃ

————-“কি হলো কথা বলছো না কেন??

“রিয়াদ হালকা দমকের স্বরে বলে উঠলঃ

————–“এসব কি করছিস তুই……

————–“যা করেছি বেশ করেছি আমায় ছেড়ে অন্য মেয়েকে জড়িয়ে ধরা হচ্ছে 😤

—————“আমি কখন জড়িয়ে ধরলাম ওই তো এসে জড়িয়ে ধরল,,

—————“হুম জড়িয়ে ধরেছে তাহলে তুমি ওর গালে দুটো দিতে পারলে না……

—————“এটা তুই কি বলছিস বল তো…..

————–“যা বলছি ঠিক বলছি (রেগে)

————-“তুই তো জানিস সেই ছোট বেলা থেকেই ও আমার উপর একটু দূর্বল আর ওর ফেমিলিও নেই আমি জানি ওর মনে খুব দুঃখ তাই আমি চাই না ওকে কোনো আঘাত দিতে……

“ভাইয়ার মুখের কথা শুনে একটু কেমন লাগলো আমার’!!হুট করেই ভাইয়াকে ছেড়ে দিলাম আমি!তারপর আনমনেই বলে উঠলামঃ

—————“ঠিক আছে……..

“তারপর রুম থেকে বেরিয়ে আসলাম আমি’!!ভালো লাগলো না কিছু,,আঘাত দিতে চায় না মানে,এখন যদি ও বলে রিয়াদ ভাইয়াকে বিয়ে করবে তাহলে কি ভাইয়া আঘাত দিতে পারবে না বলে বিয়ে করে নিবে নাকি…….

“এসব ভাবতে ভাবতে চলে আসলাম আমি নিচে….

||

“এদিকে রিয়াদ হর্ঠাৎ তানজুর এমন আচরণ দেখে একটু অবাক হলো’!!সে বুঝে গেছে তানজু তার উপর রাগ করেছে’!!তারপর সেও আর কিছু না বলে বেরিয়ে যায় রুম থেকে…….

_____________________

“পুকুর পাড়ে সিঁড়ি উপর বসে আছি আমি’!!এই মুহূর্তে ভালো লাগছে না কিছু,, রিয়াদ ভাইয়ার কথাগুলো মটেও পছন্দ হলো না আমার….কড়া রোদের তাপ,,পাশে একটা বড় গাছ থাকায় ছায়া পড়েছে গায়ে’!!তারসাথে ঠান্ডা বাতাস পরিবেশটা খুব সুন্দর…….

“হালকা একটা দীর্ঘ শ্বাস ফেললাম আমি’!!কড়া রোদের তাপে পুকুরের পানি পুরো চিক চিক করছে’!!এক দৃষ্টিতে তাকিয়ে আছি আমি পুকুরের পানির দিকে’!!হর্ঠাৎ হর্ঠাৎ দু একটা মাছ লাফিয়ে লাফিয়ে উঠছে খুব……

“এমন সময় পিছন থেকে বলে উঠল কেউঃ

————“একা একা বসে আছো কেন?

“একটু অপরিচিত কন্ঠ বুঝতে পেরে পিছন ঘুরে তাকালাম আমি’!!সামনে সোহানকে দেখে কোনো রিয়েকশন না দেখিয়ে নরম কন্ঠে বলে উঠলাম আমিঃ

————–“তেমন কিছু না এই জায়গাটা আমার খুব প্রিয় তাই বসে আছি…..

“সোহানও হালকা নরম গলায় বলে উঠলঃ

————–“ওহ…..

“তারপর সেও বসে পরলো সামনে থাকা একটা সিমেন্টের তৈরি করা বেঞ্চে……!!নেমে আসলো কিছুক্ষনের নীরবতা’!!হর্ঠাৎই নীরবতা ভেঙে সোহান বলে উঠলঃ

————-“আচ্ছা ওই মেয়েটা কে বলো তো??

“আচমকা সোহানের মুখে এমন কথা শুনে তার মুখের দিকে তাকিয়ে বলে উঠলাম আমিঃ

————“কোন মেয়েটা…….

————–“আরে ওই মেয়েটা ঢুকতে না ঢুকতেই এসে রিয়াদকে জড়িয়ে ধরল….

“চট করেই মুডটা আবার নষ্ট হয়ে গেল আমার’!!তবে তা প্রকাশ করলাম না বাহিরে কিছুটা ক্ষিপ্ত মেজাজে বলে উঠলাম আমিঃ

—————–“ওহ হলো আরু!আমার নানাভাইর দূরসম্পর্কের একজন আত্মীয়ের মেয়ে কোনো একটা এক্সিডেন্টে ওর ফেমিলি মারা যায় তারপর থেকেই ওর সব দায়িত্ব আমার নানাভাই নেয়……

—————“ও এইবার বুঝতে পারছি,কিন্তু তাই বলে এত বড় মেয়ে সবার সামনে রিয়াদকে জড়িয়ে ধরল বিষয়টা মটেও ভালো লাগে নি আমার’!!সবচেয়ে অবাক যে বিষয়টা লাগলো সেটা হলো রিয়াদ কিছু বললো না,”রিয়াদ ভালোবাসে নাকি মেয়েটা”……

“সোহানের মুখে এমন কথা শুনে বুকের ভিতর হর্ঠাৎই ছেদ করে উঠল আমার’!!হতাশ হয়ে বললাম আমিঃ

————–“না তেমন কিছু নয়!ছোট বেলা থেকেই আমরা একসাথে আছি আর ভাইয়া চায় না ওকে আঘাত দিতে তাই কিছু বলে নি…..

—————“তা তুমি যাই বলো না কেন আমার মটেও সেটা মনে হচ্ছে না,,আরু জায়গায় অন্য কেউ থাকলে ঠিকই রিয়াদ কোনো রিয়েকশন দিতো তাই না,,আর বাকি সবাইও তো কিছু বললো না….যাগ গে ওটা তোমাদের পারিবারিক ব্যপার আমার ঢুকে কাজ নেই যেটা মনে হলো তাই বললাম তোমায়……

“হর্ঠাৎই মাথাটা একটু চক্কর দিয়ে উঠলো আমার’!আমি বলে উঠলামঃ

————–“আপনি সিওর ভাইয়া,যে রিয়াদ ভাইয়া ভালোবাসে আরুকে…..

—————“না না সিওর নই জাস্ট মনে হলো তাই বললাম……

—————“ওহ (হাল্কা মন খারাপ করে)

————–“আচ্ছা এটাকে কি বলে বলো তো…..

“আমি অবাক হয়ে বললামঃ

—————“আপনি পুকুর চিনেন না ভাইয়া…….

—————-“না তেমনটা নয় চিনি তো আমি বলতে চাইছি এখানে মুখ ধোঁয়া যাবে….

—————“হুম কেনো যাবে না যান না পানি খুব সুন্দর তবে সাবধানে পিছল জায়গা পড়ে যেয়েন না……

“সোহানও একটা তিনশো পঞ্চাশ ডিগ্রি ভাব নিয়ে বসা থেকে উঠে দাঁড়িয়ে বললোঃ

—————“আরে আমি পরবো তাও আবার পুকুরে….

————–“আচ্ছা আপনি সাঁতার জানেন তো ভাইয়া……

————–“সাঁতার জানি না মানে আমি হলাম সাঁতারের বাপ…..

————–“ওহহহ….

—————-“হুম…..

“বলেই হন হন করে সিঁড়ি বেয়ে নিচে নামতে লাগলো সোহান’!!এমন সময় সিঁড়ির পিছলে পা বেজে ধপাশ করে পড়ে গেলো সোহান….

||

“এদিকে আমি সোহানের এমন কান্ড দেখে হাসতে হাসতে শেষ’!!উনি নাকি পরবে না…..

“হাসতে হাসতে পেট ব্যাথা হয়ে যাচ্ছে আমার’!!হাসতে হাসতে বলে উঠলাম আমিঃ

———-“ভাইয়া আপনি নাকি পরবেন না….

“সোহান চুপ!তার মানসম্মান সব প্লাস্টিক হয়ে গেল…..

“কিছুক্ষণ পর……

“আমি আমার হাসি থামিয়ে বলে উঠলামঃ

————“হয়েছে ভাইয়া আর লজ্জা পেতে হবে না এখন উঠে আসুন….

“এদিকে সোহান পড়ে গেছে মহা বিপদে কারন সে পায়ে ব্যাথা পেয়েছে……!উঠতে কষ্ট হচ্ছে তার….

“সোহান উঠছে না দেখে আবারো বলে উঠলাম আমিঃ

————-“কি হলো ভাইয়া উঠবেন না……

“সোহান চুপ….

“সোহানের চুপ থাকা দেখে আবারো বলে উঠলাম আমিঃ

————–“কি হলো ভাইয়া কথা বলছেন না কেন পায়ে ব্যাথা পেয়েছেন নাকি…..

“বলেই সোহানের দিকে তাকাতেই মাথা নাড়ালো সে…….

“আমিও কোনো কিছু না ভেবে বসা থেকে উঠে দাঁড়ালাম’!!তারপর তার দিকে এগিয়ে হাত বারিয়ে দিয়ে বললামঃ

————–“আমার হাত ধরে উঠে আসুন ভাইয়া!বেশিক্ষণ বসে থাকলে ঠান্ডা লেগে যাবে আপনার…..

“তানজুর কাজে সোহান মহা খুশি কারন সে তো এটাই চাইছিল’!!সোহান হালকা হেঁসে হাতটা বারিয়ে দিল’!!তারপর সোহান তানজুর হাত উঠতে লাগলো’!!

||

“ওদিকে দূর থেকে এদের এমন দৃশ্য দেখে রেগে যায় রিয়াদ’!!তানজুর রাগ ভাঙানোর জন্যই এসেছিল সে এখানে’!!কিন্তু এই মুহুর্তে ওদের এমন দৃশ্য দেখে রাগে চোখ লাল হয়ে যায় রিয়াদের…..

||

———-“আপনি এখানে বসুন ভাইয়া আমি কাউকে পাঠিয়ে দিচ্ছি আপনার জামাকাপড় নিয়ে আসবে……সোহানকে সিঁড়ি ওপর বসিয়ে কথাটা বলে উঠলাম আমি’!!সোহান পায়ে প্রচন্ড ব্যাথা পেয়েছে আঙুল কেটে রক্ত বের হচ্ছে….

“তা দেখে আমি বলে উঠলামঃ

———–“আপনার পা দিয়েও তো রক্ত বের হচ্ছে ভাইয়া আপনি বসুন আমি এক্ষুনি আপনার জন্য ঔষধ নিয়ে আসছি…..

“বিনিময়ে সোহান আর কিছু বললো না’!!কারন তার পায়ে অসম্ভব জ্বালা করছে’!!এই জন্যই বলে বেশি ভাব নিতে নেই…..

||

“সোহানকে ছেড়ে বাড়ির উদ্দেশ্যে রওয়ানা দিতেই সামনে রিয়াদ ভাইয়াকে দেখে কিছুটা ঘাবড়ে গেলাম আমি’!!কিছু বলতে যাবো তার আগেই ভাইয়া রেগেমেগে আমার হাত শক্ত করে চেপে ধরে নিয়ে গেল বাড়ির পিছনে……

“হুট করেই ভাইয়া এমন হতাশ আমি’!!একটু রেগেই বলে উঠলাম আমিঃ

———-“কোথায় নিয়ে যাচ্ছো তুমি ছাড়ো আমায় সোহান ভাইয়ার পা কেটে গেছে ঔষধ দিতে হবে……

“কিন্তু রিয়াদের কোনো হেলদোল দেখতে পেলাম না আমি’!!হর্ঠাৎই ভাইয়া ফোনটা হাতে নিয়ে দিহান ভাইয়াকে ফোন করে বলে উঠলঃ

———–“দিহান সোহানের পা কেটে গেছে ওর জন্য ঔষধ নিয়ে পুকুরের কাছে আয়….

“বলেই ফোন কেটে দিল রিয়াদ!আমি রিয়াদ ভাইয়ার কাজে রীতিমতো অবাক হচ্ছি’!!এসব কি করছেন উনি……

“আমি যথারীতি রিয়াদের কাছ থেকে নিজেকে ছাড়ানোর চেষ্টা চালিয়ে যাচ্ছি!কিন্তু বরাবরই ব্যর্থ আমি’!!রিয়াদ আমাকে বাড়ির পিছনের দেয়ালের সাথে চেপে ধরে রেগেমেগে বলে উঠলঃ

————“তুই কোন সাহসে সোহানের হাত ধরেছিস…….বলেই নিজের হাতে স্ব-জোরে কয়েকটা ঘুষি মারলো দেয়ালে…….

“আচমকা ভাইয়ার এমন ভয়াবহ চেহারা আর কান্ড দেখে ভয়ে ঘাবড়ে গেলাম আমি’!!রাগে পুরো চোখ লাল হয়ে গিয়েছে তার……!!রিয়াদ ভাইয়ার এমন রূপ দেখে ভয়ে পুরো শরীর কেঁপে উঠল আমার…..

“আমার ভাবনার মাঝে আবারো রিয়াদ ভাইয়া চেঁচিয়ে বলে উঠলঃ

————–“কথা বলছিস না কেন তুই……

“আমি কাঁপা কাঁপা গলায় বলে উঠলামঃ

————-“ভাইয়া তুমি যা ভাবছো তেমনটা নয়!একটু শান্ত হও আমি তোমায় সবটা বলছি……

————–“কি বলবি তুই,,তুই শুধু বল কেন তুই সোহানের হাত ধরেছিস……

“এই মুহুর্তে রিয়াদ ভাইয়ার উপর প্রচন্ড বেগে রেগে গেলাম আমি’!!নিজে যখন আরুকে জড়িয়ে ধরে ছিল তখন…!!আমিও রেগেমেগে বলে উঠলামঃ

————-“তাতে কি হয়েছে হাত ধরেছি উনি পুকুরে পড়ে গিয়ে পায়ে ব্যাথা পেয়েছে উঠতে পার ছিল না তাই তো…..

————“তাই তুই হাত ধরবি ওর….

————“বেশ করেছি হাত ধরেছি তুমি যখন আরুকে জড়িয়ে ধরে ছিলে তখন….!

“বিনিময়ে রিয়াদ কিছু বলতে পারলো না’!!আমি রিয়াদকে ছাড়িয়ে বলে উঠলামঃ

————“আমায় কি তোমার হাতের পুতুল পেয়েছো নাকি যে যখন যা বলবে তাই শুনবো….ব্যস অনেক হয়েছে এই মুহুর্তে ভালো লাগছে না আমার বলেই হন হন করে চলে আসলাম আমি’!!

———”বললাম কেন হাত ধরেছি তারপরও এতো রাগ দেখায় আমার রাগের দাম নেই নাকি…….হুহ😒😒

||

“আর এদিকে রিয়াদ কি করবে বুঝতে পারছে না’!!রাগ হচ্ছে তার ভিষন তবে সেটা তানজুর ওপর নয় নিজের ওপর’!!রিয়াদ বেশ কয়েকবার দেয়ালে স্ব-জোরে আঘাত করলো নিজের হাতে…কিন্তু তারপরও তার রাগ কমছে না……..

_________________________________________

____________________

“রাত_১০ঃ০০টা…..

“রুমের মধ্যে পায়চারি করছি আমি’!!এই মুহূর্তে নিজের ওপর রাগ হচ্ছে ভিষণ’!!কেন যে তখন ভাইয়ার সাথে ওমন ব্যবহার করলাম আমি'”!! খাবার খেতেও আসলো না ভাইয়া’!!সকালের সেই ঘটনার পর ভাইয়াকে আর দেখিনি আমি’!!অবশ্য দেখবো কি আমি নিজেই রাগ করে রুম থেকে বের হইনি’!!শুধু দু-বার খেতে গিয়েছিলাম নিচে’!!কিন্তু তখন ভাইয়ার সাথে দেখা হয় নি….রাতেও খাবে না বলেছে….এর কারনটা বাকি সবার কাছে অজানা থাকলেও আমার কাছে অজানা নয়….তাই ভাবছি একবার যাবো ভাইয়ার রুমে’!!কিন্তু দোষ আমার নয় কেনো যাবো আমি’!!এই ইগো বার বার ফিরিয়ে দিচ্ছে আমায়……
.
.
.
.
“শেষমেশ নিজের ইগোকে দূরে সরিয়ে রেখে রুম থেকে বের হলাম আমি’!!রুহি তিশা দুজনেই জিজ্ঞেস করলো আমায় কোথায় যাচ্ছি……

কিন্তু কোনো উওর দিলাম না আমি…….
!
!
!
!
!
!
!
!
!
!
!
!
!#বৃষ্টি_মাখা_রোদ্দুর💖
#Writer:—#TanjiL_Mim💖
#part:13
.
.
🍁
“অবাক চোখে তাকিয়ে আছি আমি সামনে! রিয়াদ ভাইয়ার রুমে এসে এমন দৃশ্য দেখতে হবে তা আমার কল্পনার বাহিরে ছিল’!!কারন আরু রিয়াদ ভাইয়াকে খাইয়ে দিচ্ছে’!!আর রিয়াদ ভাইয়াও হাসি খুশিভাবে খাচ্ছে’!!তাদের এমন দৃশ্য দেখে বুকের ভিতর দক করে উঠল আমার’!!চোখের কোনে এসে ভিড়লো পানি’!!

||

“এদিকে কিছুক্ষন আগে রিয়াদ চুপ করে বসেছিল রুমে’!!তার রাগ আর তানজু সোহানের সাথে হয়ে যাওয়া ঘটনা বারবার মনে করে রাগ হচ্ছিল রিয়াদের! কিন্তু সে না পারছিল কিছু করতে না পারছিল বলতে…..!!এমন সময় দরজায় নক করলো কেউ বলে উঠল সেঃ

—————-“রিয়াদ ভাইয়া তোমার জন্য খাবার এনেছি খেয়ে নেও…..

“আরুর মুখে এমন কথা রিয়াদ সোজা উওর দিলোঃ

—————–“আমি এখন খাবো না তুই যা এখান থেকে……

“কিন্তু আরু ছাড়ার বান্দা নয়’!!লাগাতার বলে যাচ্ছে সেঃ

—————“আগে দরজাটা তো খুলবে…..

“এভাবে বেশ কয়েকবার দরজায় নক করলো আরু’!!রিয়াদ বার বার দরজায় নক করাতে বিরক্ত হয়ে দরজা খুলে দিল’!!দরজা খুলতেই রিয়াদকে কিছু বলার সুযোগ না দিয়ে আরু ঢুকে পরলো রুমে……!!রিয়াদ একরাশ বিরক্ত মাখা মুখ নিয়ে বলে উঠলঃ

————–“তোকে যেতে বলেছি না আমি!

————–“এমন করছো কেন?আমি কি বলেছি আমি যাবো না…..

————–“কখন যাবি তুই….

————–“আরে যাবো আগে তুমি এখানে বসো তো বলেই রিয়াদের হাত ধরে বিছানায় বসিয়ে দিল আরু…..

“আরু আবারো বলে উঠলঃ

————-“তুমি খাবার খাবে না কেন??

————-“ইচ্ছে করছে না তাই খাবো না,,তুই যাবি এখান থেকে…..

“হুট করেই আরু রিয়াদের মুখে খাবার ভরে দিল’!!আচমকা এমনটা হওয়াতে রিয়াদ পুরো চমকে উঠলো’!!মুখে খাবার থাকায় সে কিছু বলতেও পারছিল না…আর এমন সময় সেখানে উপস্থিত হয় তানজু…….!

__________

”হুট করেই রিয়াদের চোখ যায় দরজার সামনে’!!সামনে তানজুকে দেখে চমকে উঠলো সে’!!রিয়াদ তানজুর সামনে গিয়ে বলে উঠলঃ

————-“তুই যা ভাবছিস….

“ভাইয়াকে কিছু বলার সুযোগ না দিয়ে আমি বলে উঠলামঃ

—————-“ব্যস!তোমায় কিছু বলতে হবে না আর আমি তোমার কাছে কিছু শুনতে চেয়েছি নাকি’!!আর সরি তোমাদের ডিস্টার্ব করার জন্য’!!বলে চলে আসলাম আমি’!!আর কিছুক্ষণ থাকলেই চোখের পানি সব হয়তো রিয়াদ ভাইয়ার সামনেই পরতো…..

||

“এদিকে রিয়াদ কি করবে বুঝতে পারছে না’!!সে বুঝতে পেরেছে তানজু তাকে ভুল বুঝেছে’!!এমন সময় কাঁদে হাত রাখলো আরু’!!বলে উঠল সেঃ

————-“আর খাবে না…..

“মুহূর্তের মধ্যে রেগে যায় রিয়াদ’!!রিয়াদ চেঁচিয়ে বলে উঠলঃ

————–“তোকে বলেছিলাম আমি আমার জন্য খাবার নিয়ে আসতে কেন নিয়ে এসেছিস তুই……

“আচমকা রিয়াদের ধমক শুনে পুরো কেঁপে উঠল আরু’!!কাঁপাকাঁপা গলায় বলে উঠল সেঃ

—————“তুমি খাও নি দেখেই তো…..

————–“তোকে আর কিছু বলতে হবে তুই যা এখান থেকে ধমক দিয়ে বললো রিয়াদ…..

“আরু বুঝে গেছে রিয়াদ’ রেগে গেছে তাই সেও আর কথা বারিয়ে খাবার নিয়ে বেরিয়ে যায় রুম থেকে…….

“সবকিছু অগোছালো লাগছে রিয়াদের কাছে’!!কেন বারবার তাদের মাঝে ভুল বুঝাবুঝি হচ্ছে’!!ভেবেই রুম থেকে বেরিয়ে আসল রিয়াদ’!!এই মুহূর্তে তানজুর সাথে কথা বলতে না পারলে রিয়াদের ভালো লাগবে না…..

________________

“ছাঁদের রেলিং ধরে দাঁড়িয়ে আছি আমি’!!কষ্ট হচ্ছে ভিষণ তার মানে সোহান ভাইয়ার কথাই সত্যি ছিল’!!ভাইয়া আরুকে ভালোবাসে’!!তাহলে আমার সাথে হয়তো সবই ভুলভাল ছিল’!!এসব ভাবতেই চোখ বেয়ে পরছে খুব কষ্ট হচ্ছে আমার’!!এমনটা করতে পারলো ভাইয়া’!!আমি তো তাকে ভালোবাসতাম ভেবেছিলাম ভাইয়াও যদি আমায় ভালোবাসে তাহলে আমিও বলবো’!!কিন্তু ভাইয়া সে কিনা ওই আরুকে আর ভাবতে পারছি না আমি’!!বুকের বাম পাশে চিন চিনে ব্যাথা শুরু হয়ে যাচ্ছে আমার’!!এই জন্যই বলে….

~”কাউকে পাওয়ার আগে তাকে নিয়ে স্বপ্ন দেখতে নেই…🖤🥀

“এসব ভেবে আকাশের দিকে তাকিয়ে রইলাম আমি’!!হয়তো এটাই ভাগ্য ছিল আমার’!!

“কিছুক্ষণ পর……

“হর্ঠাৎই কারো ফিস ফিস করে কথা বলা শুনে হালকা কেঁপে উঠলাম আমি’!!ছাদে ভুতটুত আছে নাকি….ভাবতে শরীরের পশম দাঁড়িয়ে উঠল আমার’!!আস্তে আস্তে খুব স্পর্শ ভাবেই কারো মুখের আওয়াজ শুনতে পেলাম আমি’!!!আস্তে আস্তে চোখ মুখ মুছে নিজেকে স্বাভাবিক করে নিলাম আমি'”!! তারপর যেদিক থেকে আওয়াজ আসছে কানে সেদিকে পা বাড়ালাম…..

||

___________________________

“ছাঁদের উল্টোদিকে পাশাপাশি বসে আছে তিশা আর দিহান’!!তারা একে অপরকে দু-বছর যাবৎ ভালোবাসে’!!এদের ভালোবাসার কথা রিয়াদ আর আদিল ছাড়া কেউ জানে না’!!কাউকে বলে নি দিহান’!!হর্ঠাৎই তিশা অভিমানে স্বরে বলে উঠলঃ

———-“আচ্ছা তুমি আমাদের কথা বাড়ির মানুষদের কবে বলবে…..

“দিহান তিশার হাত ধরে বললোঃ

———–“বলবো একটু সময় দেও….

———–😒😒😒

———–“ওইভাবে তাকিয়ে আছে কেন??

———–“তোমায় যতবার বলছি এই কথাটা তুমি ততবারই এই একটা কথাই বলছো’!!তুমি যদি এইবার ঢাকা গিয়ে খালামনিকে না বলো তাহলে তোমার সাথে “ব্রেকআপ”….

———–“এই নিয়ে কয়বার বলেছো ব্রেকআপ….

———–“এইবার কিন্তু সত্যি সত্যি ব্রেকআপ করি দিমু দিহান ভাইয়ু😁

———–😳😳😳

———–🤣🤣🤣হাসলো তিশা……

“কিছুক্ষণ পর নিজেকে স্বাভাবিক করে তিশা বলে উঠলঃ

————“আমি কিন্তু সিরিয়াসভাবে বলছি এই লাস্ট বার তা না হলে সত্যি সত্যি ব্রেকআপ করি দিমু…….

“দিহান তিশার হাত শক্ত করে জড়িয়ে ধরে বললঃ

————“তুমি আমায় ছাড়া থাকতে পারবে তো…..

————“ব্যস তিশা চুপ’!!আনমনে হাসলো দিহান তারপর বলে উঠল সেঃ

————“কি হলো বলো…..

“তিশা হালকা অভিমানি স্বরে বলে উঠলঃ

————“শুধুমাত্র এই একটা কারনে আমি তোমায় কিছু বলতে পারি না…..

————“আই নো!দিহান হাসলো…..

||

———–“কোনো সমস্যা নাই বোইন!আমি কইয়া দিমু তোগো কথা খাঁড়া….দিহান ভাইয়াদের হাসাহাসির মাঝে কথাগুলো বলে উঠলাম আমি’!!

||

“এদিকে আচমকা কারো মুখে এমন কথা শুনে দিহান তিশা দুজনেই পিছন ঘুরে তাকালো’!সামনে তানজুকে দেখে দুজনেই পুরো চমকে উঠল’!!দিহান তিশা পাশাপাশি বসা থেকে উঠে দাঁড়ালো’!!তারপর দিহান বলে উঠলঃ

———–“তুই…😳

————“হো আমি!কি ভাবছিলা ভাইয়া তোমরা দুজন এখানে বইসা পিরিতি করবা আর কেউ দেখবে না……হুহ…

“দিহান তাড়াতাড়ি তিশার পাশ থেকে সরে এসে তানজুর হাত ধরে বললঃ

————-“বোইন প্লিজ কাউরে বলিস না পিনিজ🥺

————-“কোনো কাজ হবে না ভাইয়ু!তোমাগো কথা তো বলতেই হবে না হলে বিয়া খামু কেমনে….

————–“পিনিজ তোরে আইসক্রিম খাওয়ামু,চকলেট ফুচকা সব খাওয়ামু পিনিজ কাউরে বলিস না বোইন…..

“কিন্তু আমি মাথা নাড়িয়ে বললামঃ

———–“কাজ হবে না…..

“এমন সময় সেখানে উপস্থিত হলো রিয়াদ!সারাবাড়ি খুঁজে কোথাও তানজুকে না দেখে শেষমেশ ছাঁদে চলে আসে সে…..

“হুট করেই রিয়াদকে ছাঁদে দেখে দিহান ছিটে রিয়াদের সামনে গিয়ে বলে উঠলঃ

————–”ভাই বাঁচা আমায় বোইনে নাকি সব বলে দিবে সবাইকে…..

“আচমকা দিহানের মুখে এমন কথা শুনে রিয়াদ বোঝার চেষ্টা করছে আসলে এখানে কি হচ্ছে…..রিয়াদের ভাবনার মাঝে আবারো দিহান বলে উঠলঃ

————–“কি ভাবছিস কিছু বল…

————-“কি হইছে সেটা তো আগে বলবি……

————-“আর বলিস না তানজু আমাদের কথা জেনে গেছে….

———–“কি…..

———–“হু….

“এদিকে তিশা এখনো মাথা নিচু করে দাঁড়িয়ে আছে সামনে’!!তিশার এমন ভয় পাওয়া লুক দেখে হাসি পাচ্ছে খুব আমার’!!কিন্তু এখন হাসা চলবে একটু রাগান্বিত লুক নিয়ে তিশার সামনে গিয়ে বললামঃ

————–”বাহ বোইন বাহ কতোদিন যাবৎ চলছে এসব…..

“তিশা একটু নিচু আওয়াজে বললোঃ

————-“দু-বছর…..

————“ওমাগো দু-বছর যাবৎ চলছে আর আমরা কিছু বুঝতেই পারি নি’!!আজকে তোরে খাইছি তোর একদিন কি আমার একদিন……

“বলেই পুরো ছাঁদে দৌড়াদৌড়ি শুরু’!!

———-“তিশার বাচ্চা তোরে যদি আজকে না মারছি তাহলে আমার নামও তানজু না হুহ.”আর দিহান ভাইয়া তোমারো তো আমি একটু পর দেখছি আজকেই ভাইরাল করে দিমু ওয়েট……

“দিহান ঘাবড়ে গিয়ে বললোঃ

———-“প্লিজ সোনার টুকরা বোন আমার এমন করিস তোরে এওতো এওতো চকলেট কিনে দিমু….

“হুট করেই বলে উঠলাম আমিঃ

————“তাড়াতাড়ি পাঁচশত টাকা বের করো…..

————😳😳😳

————“ওইভাবে তাকালে কাজ হবে না ভাইয়া আগে টাকা তারপর বাকি সব…….

————-“এখন ওতো টাকা পাবো কই……রিয়াদ তুই কিছু বল না…..

————-“কারো কিছু বলাতে কাজ হবে না আমার’!!তাড়াতাড়ি পাঁচশত টাকা বের করো…..

“এভাবে কথা কাটাকাটি হচ্ছিল তানজু আর দিহানের সাথে’!!রিয়াদ শুধু নীরব দর্শকের মতো দাঁড়িয়ে রইল’!! সে অবাক হচ্ছে এটা ভেবে যে তানজু একবারও তার দিকে তাকাচ্ছে না……..

“শেষমেশ দিহান কোনো উপায় না পেয়ে পাঁচশো টাকা দিয়ে দিল’ তানজুকে……!!আর বললোঃ

———–“প্লিজ আফা বলিস না কাউকে….

———–“হুম সেটা পরে দেখছি….. বলেই আর কোনো কথা না বলে চলে আসলাম আমি’!!মনে মনে ভেবেছি আর তাকাবো না রিয়াদের দিকে’!!যে আমায় ভালোবাসে না!আমিও তার প্রতি আর মায়া চাই না……অনেক হয়েছে আর নয়…….

||

“এদিকে রিয়াদেরও আর সুযোগ হয়ে উঠলো না তানজুকে কিছু বলার’!!শেষমেশ সেও মন খারাপ করে চলে গেল নিচে……..

_________________________________________

____________________

“সকাল_১০ঃ০০টা……..

“গভীর ঘুমে মগ্ন তানজু’!!কাল শেষ রাতে ঘুমিয়ে ছিল সে’!!শুধু রিয়াদের কথা ভেবে কষ্ট হচ্ছিল তার খুব’!!শুধু তার কষ্ট কেউ দেখতে পায় নি’!!…….

“আচমকা মুখে পানি পরাতে লাফ মেরে উঠলাম আমি’!!সামনে রুহিকে দেখে মেজাজ বিগড়ে গেল আমার’!!একপ্রকার চেঁচিয়ে বলে উঠলাম আমিঃ

—————-“কি হয়েছে তোর সকাল সকাল……

—————“আর কতো ঘুমাবি…….

—————“এতো বুঝিস কেন আমার যতক্ষণ ইচ্ছে ততক্ষণ ঘুমাবো’!! যা তুই…..(রেগে)

————-“তুই এতো রেগে যাচ্ছিস কেন??

————–”দেখ সকাল বেলা বক বক করতে ইচ্ছে করছে না আমার….

“রুহি তানজুর এমন রাগারাগি করা দেখা বেশি কিছু বললো না সে’!!সে বুঝতে পেরেছে কোনো এক কারনে তানজু ডিস্টার্ব……!!তানজুর চোখের দিকে তাকিয়ে বলে উঠল রুহিঃ

————-“তুই কি কাল রাতে ঘুমাস নি নাকি!তোর চোখ তো পুরো লাল হয়ে আছে…..

“চরম প্রকার রেগে গেলাম আমি’!!রেগেমেগে বিছানা থেকে উঠে রুহির হাত ধরে বললাম আমিঃ

————–“দুপুর দুইটার আগে কাউকে ডাকতে বারন করবি আমায়’!!আমি কারো সাথে কথা বলতে চাই না……

“বলেই রুহির মুখের উপর দরজা বন্ধ করে দিলাম আমি’!!হর্ঠাৎ এত রাগ কেন উঠলো আমার বুঝলাম না’!!তারপর আবারো বিছানা গিয়ে শুয়ে পরলাম আমি…….

||

“এদিকে তানজুর কাজ দেখে রুহি শকট!এটা কি হলো??

“এমন সময় সেখানে আসলো রিয়াদ!দরজার সামনে রুহিকে দাঁড়িয়ে থাকতে দেখে বলে উঠল সেঃ

————-“কি হলো তুই বাহিরে কি করছিস ভিতরে যাচ্ছিস না কেন???

“রুহি রিয়াদের কথা শুনে তার দিক ফিরে বলে উঠলঃ

————–“আর বলো না ভাইয়া তানজুকে ডাকতে এসেছিলাম আমি!কিন্তু তানজু রেগেমেগে চেঁচিয়ে উঠল আমার উপর তারপর আমায় রুম থেকে টেনে বের করে দিয়ে বললো দুপুর দুটোর আগে কেউ যেনো ওকে ডাকতে না আসে ও কারো সাথে নাকি কথা বলবে না…….

“রিয়াদ অবাক হলো রুহির কথা শুনে!সে ভেবেছিল কাল রাতে যা বলতে পারি নি আজকে সকালে তা বলবে কিন্তু তানজুর কাজে আবারো হতাশ হয়ে গেল সে’!!হালকা নরম কন্ঠে বলে উঠল সেঃ

———-“ওহ হয়তো কোনো কারন যাক বাদ দে……

———-“হুম!তানজুর ব্যবহারও ঠিক লাগলো না আমার!হয়তো কোনো কারনে ডিস্টার্ব ও…..

“তারপর রুহি চলে গেল’!!রিয়াদ কিছুক্ষন দরজার দিকে তাকিয়ে চলে গেল তার রুমে…….

||

“সারাদিনে আর দেখা হয়নি রিয়াদের সাথে তানজুর’!!প্রতিবার ব্যর্থ হয়ে চলে গেছে সে’!!তানজুর এই ইগনোর সহ্য হচ্ছে না রিয়াদের’!!বার বার তাকে এড়িয়ে চলছে তানজু….!!ঠিকভাবে তার দিকে তাকাচ্ছেও না!যেটা কোনো ভাবেই মেনে নিতে পারছে না রিয়াদ……!আরে অভিমান ভাঙার সুযোগটা তো দিতে হবে আমায়….

🖤”সবসময় মানুষ চোখে যেটা দেখে সেটা সত্যি হয় না তো”
“চোখের আড়ালেও অনেক বড় সত্যি লুকানো থাকে”….🖤

“যেটা রিয়াদ বলতে চাচ্ছে তানজুকে’!!কিন্তু তানজু তাকে সুযোগ দিচ্ছে না……….

“এভাবে কাটলো দু-দিন!

“এই দুদিনে রিয়াদ পুরো দিশেহারা হয়ে পড়েছে তানজুর ইগনোরে!আর সে সহ্য করতে পারছে না’!!তানজু তার সাথে কথা বলছে না সব সময় এড়িয়ে চলছে,আর কাছ থেকে সবসময় দূরে দূরে থাকছে….আর সহ্য হচ্ছে না রিয়াদের আজ এর শেষ দেখে ছাড়বে রিয়াদ’!!শুধু একটু সময়ের অপেক্ষা……..

🙃[আর রিয়াদের সাথে তোমাদেরও অপেক্ষা করতে হবে প্রিয় পাঠকগন]🙃
!
!
!
!
!
!
!
!
!
!
!
!
!
!
!
#চলবে…………

❤️❤️❤️[ভুল-ত্রুটি ক্ষমার সাপেক্ষ!আর গল্প কেমন লাগছে জানাবে কিন্তু সবাই!!]❤️❤️❤️

#TanjiL_Mim♥️
!
!
#চলবে…………

❤️❤️❤️[ভুল-ত্রুটি ক্ষমার সাপেক্ষ!আর গল্প কেমন লাগছে জানাবে কিন্তু সবাই!!]❤️❤️❤️

#TanjiL_Mim♥️

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here