মরুর বুকে বৃষ্টি পর্ব ২৩

#মরুর_বুকে_বৃষ্টি 💖
#লেখিকা-Mehruma Nurr
#পর্ব-২৩

★চারদিন পার হয়ে গেছে। দুদিন পরেই আয়াতকে হসপিটাল থেকে বাসায় আনা হয়েছিল।এখন প্রায় সুস্থ আয়াত। সেদিন রাতে বিহানের করা কাজগুলো আয়াত মেনে নিতে পারেনি। তাই অনেক গুলো ঘুমের বড়ি খেয়ে নিয়েছিল। পরে ওর বাবা মা টের পেলে দ্রুত ওকে হসপিটালে নিয়ে যায়। সেখান থেকে দুদিন পরেই আয়াতকে রিলিজ দিয়ে দেয়। এরইমধ্যে অনেকেই ওর কাছে এমনটা করার কারণ জিজ্ঞেস করে। কিন্তু আয়াত কাওকে কিছুই বলেনি। ও অসুস্থ দেখে কেও আর ওকে বেশি চাপ দেয়নি।

হসপিটাল থাকতে সবাই ওকে দেখতে এসেছিল। শুধু নূর বাদে। কারণ আদিত্য নূরকে শরিফা বেগমের সামনে আনতে চাইনি। তবে বাকি সবাই আয়াতকে দেখে গেছে। তবে যাকে সবচেয়ে আশা করছিল আয়াত সেই লোকটিই আসেনি ওকে দেখতে। বিহান একবারের জন্যও হসপিটালে ওকে দেখতে আসেনি।এমনকি একটা ফোনও করেনি। আয়াত ভেবেছিল হয়তো ওর সুইসাইড এর খবর শুনে বিহান দয়া করে হলেও ওকে দেখতে আসবে। কিন্তু না, আয়াত তো ভুলেই গিয়েছিল যে ও একটা পাথরকে ভালোবেসে ছিল। যার কোন মন নেই। হয়তো আমি মরে গেলেই বরং সে খুশি হতো। জানালার বাইরে তাকিয়ে আনমনা হয়ে কথাগুলো ভাবছিল আয়াত।

তখনই হঠাৎ আবির রুমে ঢুকে বললো।
–আয়ু চল ভাইয়ার বাসায় যাই।

আয়াত মনমরা হয়ে বললো।
–তুমি যাও ভাইয়া। আমার যেতে ইচ্ছে করছে না।

–আরে চলনা? ভাইয়া ফোন করেছিল। ভাবিডল নাকি বারবার তোর কথা বলছে। তোকে দেখতে চাচ্ছে। চলনা তোরও ভাবিডলের কাছে গেলে ভালো লাগবে।

নূরের কথা শুনে আয়াত আর মানা করতে পারলো। অগত্যা আবিরের সাথে যেতে রাজি হয়ে গেল।

ঘন্টাখানেক হলো আয়াত আবিরের সাথে আদিত্যের বাসায় এসেছে। নূরের সাথে সময় কাটিয়ে আয়াতের সত্যিই অনেক টা ভালো লাগছে। মেয়েটা সত্যিই অনেক মায়াবী। মুহূর্তেই সবার মন ফ্রেশ করে দেয়। আয়াত একটু ফ্রেশ এয়ার নেওয়ার জন্য বাইরে হাঁটছিল। তখনই সামনে তাকিয়ে বিহানকে বাগানের পাশে একটা ব্রেঞ্চের ওপর বসে ফোনে কথা বলতে দেখলো। আয়াতের বুকটা ধুক করে উঠলো। আমি এই লোকটার শোকে মরতে বসেছিলাম। আর এই পাষাণ লোকটা এখানে কতো নিশ্চিন্তে বসে আছে। সত্যিই এই লোকটাকে না দেখলে কখনো জানতামই না যে, দুনিয়াতে এমন নিষ্ঠুর মানুষও আছে।

আয়াত ধীরে ধীরে বিহানের সামনে গিয়ে দাঁড়াল। আয়াতকে দেখে বিহান ফোনটা রেখে দিয়ে আয়াতের দিকে তাকালো। আয়াত আস্তে করে বিহানের পাশে গিয়ে বসে তিরস্কার স্বরূপ বলে উঠলো।
–আমাকে দেখে নিশ্চয় খুশি হননি। ভাবছেন এই আপদ টা এখনও বেঁচে আছে কেন? মরে গেল না কেন তাইনা? সত্যি আপনাকে ডিসিপয়েন্ট করার জন্য দুঃখিত। তবে আমি আমার তরফ থেকে পুরো চেষ্টা করেছিলাম আপনাকে খুশি করার। কিন্তু উপর ওয়ালা বাচিয়ে রাখল এতে আমার কি দোষ বলুন?

বিহান চোয়াল শক্ত করে আয়াতকে কিছু না ওখান থেকে উঠে চলে যেতে নিল। আয়াত উঠে দাঁড়িয়ে আবার বলে উঠলো।
–কি হলো কিছু বললেন না? আজ আমাকে কিছু না শুনিয়েই চলে যাচ্ছেন? নাকি দয়া করছেন আমার ওপর?

বিহান হঠাৎ আয়াতের দিকে ঘুরে ঠাস করে আয়াতের গালে একটা চড় মেরে দিল। আয়াত গালে হাত দিয়ে ছলছল চোখে বিহানের দিকে তাকালো। বিহান চোয়াল শক্ত করে রাগী কন্ঠে বলে উঠলো।
–আপনি হয়তো আমার কথা বুঝতে পারেন না। তাই আজ আমি আপনাদের মতো শুদ্ধ ভাষায় বলছি। হ্যাঁ তো কি যেন বলছিলেন? আমি কিছু বলছিনা কেন? কি বলবো আমি? আমি যা বলবো তাকি শোনার ক্ষমতা আছে আপনার? আপনাদের মতো ননির পুতুল কি এতো কঠিন কথা নিতে পারবেন? আপনি কি ভেবেছিলেন, আপনি সুউসাইড করবেন আর আমি সিনেমার হিরোদের মতো আপনার কাছে দৌড়ে এসে বলবো তুমি আমাকে ছেড়ে যেওনা, আমি তোমাকে ভালোবাসি ব্লা ব্লা। এখানে কি কোন মুভি চলছে? জানেন, আমার সেদিন সকালে উঠে অনেক গিল্টি ফিল হচ্ছিল। ভাবছিলাম আপনাকে গিয়ে সরি বলবো।কিন্তু আপনার সুইসাইডের কথা শুনে আমার মত পাল্টে গেছে। আপনাদের মতো বড়লোকের ছেলেমেয়েদের এইজন্য আমি দেখতে পারি না।কেন জানেন? কারণ আপনারা না চাইতেই অতি সহজেই সবকিছু পেয়ে যান। সেইজন্যই আপনারা কোন কিছুর মূল্য বোঝেননা। আরে জীবন কি এতই সহজ?একটু কষ্ট পেলেন আর ওমনি মরতে চলে গেলেন? মানুষ বেঁচে থাকার জন্য কতো কষ্ট করে জানেন আপনি? আরে বেঁচে থাকার লড়াইয়ে মানুষকে কখনো কখনো জানোয়ার হয়ে উঠতে হয়। চলুন আপনাকে আমি কিছু দেখাবো আজকে।
কথাটা বলে বিহান আয়াতের হাত ধরে টেনে বাইরের দিকে নিয়ে গেল। আয়াত হতভম্বের মতো শুধু তাকিয়ে রইলো।

বিহান আয়াতকে রাস্তার এক জায়গায় নিয়ে এলো।যেখানে অনেক আবর্জনা রাখা হয়েছে। বিহান হাত উঁচু সামনের দিকে দেখালো। বিহানের ইশারা অনুযায়ী আয়াত সামনে তাকিয়ে দেখলো, কিছু রাস্তার সুবিধাবঞ্চিত শিশুরা আবর্জনার স্তূপ থেকে খাবার কুড়িয়ে খাচ্ছে। এটা দেখে আয়াত থমকে গেল। চোখ দুটো ভরে উঠলো ওর। বিহান আবার বলে উঠলো।
–দেখুন ওদের। বেঁচে থাকার জন্য ওরা কতো লড়াই করছে। কুকুর বিড়ালের মতো রাস্তার খাবার কুড়িয়ে খাচ্ছে। তবুও ওরা বাঁচতে চায়। এতো সহজে হার মানতে চায়না। আল্লাহর দেওয়া জীবন টাকে এরা হেলাফেলা করতে চায়না। আর আপনি? ফস করেই জীবন দিতে চলে গেলেন? জীবন টা এতই খেলনা আপনার জন্য?

আয়াত কিছুই বলছে না। আসলে ও কিছু বলার ভাষাই পাচ্ছে না। বিহানের কথার কোন জবাব নেই ওর কাছে। বিহান আবারও আয়াতের হাত ধরে টেনে নিয়ে যেতে লাগলো। বিহান আয়াতকে নিয়ে নিজের কোয়ার্টারের রুমে এসে ঢুকলো। রুমে ঢুকে ঠাস করে দরজা লাগিয়ে দিয়ে আয়াতকে এক টানে সামনে দাঁড় করালো। তারপর হাত ছেড়ে দিয়ে বলে উঠলো।
–দেখলেন তো মানুষ কতটা স্ট্রাগল করে বেঁচে থাকার জন্য। আরে আমার কাছে জিজ্ঞেস করুন বেঁচে থাকতে কতটা কষ্ট করতে হয়। সবার জীবন আপনার মতো হয় না। যাদের সোনার প্লেটে সব সাজানো থাকে।আমাদের বেঁচে থাকার জন্য প্রতিটা সময় লড়াই করতে হয়।কখনো অন্যের সাথে, তো কখনো নিজের সাথে। নিজের ধৈর্যের সাথে, নিজের আত্মসম্মানের সাথে।আর আপনি ভাবছেন আপনার করা ওই মহান কাজটার জন্য আমি আপনাকে স্যালুট দিব? আচ্ছা বলুন তো, কি এমন এতো পাহাড় সমান কষ্ট শুনি আপনার যে ওই মহান কাজটা করলেন আপনি? লেট মি গেস, আমি আপনার ভালোবাসাকে একসেপ্ট করিনা,আপনাকে ভালোবাসি না এটাই আপনার কষ্ট তাইনা? যার জন্য আপনি এই মহান কাজটা করেছেন? একটা পরপুরুষ আপনাকে ভালোবাসেনা সেই দুঃখে আপনি জীবন দিতে যাচ্ছেন। অথচ আপনাকে যারা ছোট বেলা থেকে ভালোবাসে তাদের ভালোবাসার কোন দাম নেই আপনার কাছে? আপনার কিছু হয়ে গেলে তাদের কি অবস্থা হবে একবারও ভেবেছেন আপনি? হাহ্ তা কেন ভাববেন, আপনি তো আছেন আপনার মহান দুঃখ নিয়ে। যার সামনে আপনার অন্য কিছুর কোন মাইনে নেই।

আয়াতের চোখ দিয়ে অঝরে পানি ঝরছে। মাথা নিচু করে দাড়িয়ে আছে। বিহানের কথার কোন জবাব নেই ওর কাছে। সত্যিই তো বলছে বিহান।
বিহান কিছুটা থেমে আবার বলে উঠলো।
–আরে কি ভালোবাসা ভালোবাসা লাগিয়ে রেখেছেন? জীবনে কি শুধু প্রেম ভালোবাসাই সবকিছু? আচ্ছা চলুন, আপনার কথাই মেনে নিলাম। ধরুন আপনাকে আমি ভালোবাসলাম। তারপর? তারপর কি?

আয়াত চমকে তাকালো বিহানের দিকে। বিহান বলে উঠলো।
–বলুন তারপর কি? তারপর নিশ্চয় আপনি আমাকে বিয়ের কথা বলবেন? তো বলুন কিভাবে বিয়ে হবে? আমার মতো ছেলের সাথে কি আপনার বাবা বিয়ে দিবেন কখনো? আচ্ছা চলুন তাকে কোনমতে মানিয়ে নিলাম। আপনার ওই জোচ্চর মা। সেকি আদৌও মানবে কখনো? তার মতো লোভী মহিলা কখনও আমার মতো ছেলের সাথে তোমার বিয়ে দিতে রাজি হবে? তখন নিশ্চয় আপনি বলবেন আপনি আমার জন্য সব ছেড়েছুড়ে চলে আসবেন। আচ্ছা ঠিক আছে চলুন আপনার কথাই মানলাম। আমরা বিয়ে করে নিলাম। তারপর কি করবেন? এইযে কবুতরের বাসা দেখছেন। এখানেই আপনাকে থাকতে হবে। পারবেন থাকতে? এখানে আপনার আলিশান প্রাসাদের মতো কোন ফ্যাসিলিটি নেই।নো এসি,নো গিজার,নো সার্ভেন্ট,নো কার, পারবেন ম্যানেজ করতে? হ্যাঁ জানি আপনি হয়তো এখন ডায়লগ ঝেড়ে বলবেন, হ্যাঁ হ্যাঁ আমি পারবো তোমার সাথে আমি কুঁড়ে ঘড়ে থেকে ডাল ভাত খেয়েও বেঁচে থাকতে পারবো। এসব ডায়লগ বলা সহজ করাটা সহজ না। তারপরও চলুন আপনার কথামতো এটাও নাহয় মেনে নিলাম। কোনভাবে আপনি এখানে এডজাস্ট করে নিলেন। এখন আসি সবচেয়ে মেইন পয়েন্টে। আপনি আমাকে মানে আপনার হাসব্যান্ড কে সবার কাছে কি বলে পরিচয় দিবেন? না না আমি আমার প্রফেশনাল পরিচয়ের কথা বলছিনা।সেটা আপনি যা খুশি তাই বলুন ইট ডাজেন্ট ম্যাটার। আমি আমার পারসোনাল পরিচয়ের কথা বলছি। আপনি আপনার স্বামীর পরিচয় হিসেবে কি বলবেন? আমার বংশ পরিচয় হিসেবে কি বলবেন?

বিহানের কথা বুঝতে না পেরে আয়াত ভ্রু কুঁচকে তাকালো। বিহান বলে উঠলো।
–কি হলো বুঝলেন নাতো আমার কথা? আপনি কখনো ভেবে দেখেছেন আমার নামের আগেপিছে কিছু নেই কেন? কেন নেই জানেন? কারণ আমি, আমি,,
এপর্যায়ে এসে বিহানের কন্ঠ কেমন যেন কাঁপতে লাগলো।গলা দিয়ে কথাটা বের করতে কষ্ট হচ্ছে ওর। চোখ দুটো লাল হয়ে এলো। বিহান ধরা গলায় বলে উঠলো।
–কারণ আমি,আমি একটা জারজ সন্তান।

কথাটা শুনে আয়াত স্তব্ধ হয়ে গেল। চমকে বিহানের দিকে তাকালো। বিহান সামনের চেয়ারে লাথি মেরে উচ্চস্বরে বলে উঠলো।
–ইয়েস,আই এ্যাম এ ব্লাডি বাস্টার্ড। আমার কোন পরিচয় নেই। আমার জন্মদাতা বাপ কে তা আমি জানিনা। এতদিন তো আমার মা কে তাও জানতাম না। শুনেছি রাস্তায় কেও আমাকে ফেলে রেখে গিয়েছিল। যারা রাস্তায় থাকে তারাই কেও আমাকে ওখান থেকে উঠিয়ে ছিল। সেই থেকে আমার রাস্তার জীবন শুরু। আদিটা আমার জীবনে না আসলে হয়তো আমিও কোন অন্ধকারে ডুবে যেতাম।

আয়াত মুখে হাত চেপে ধরে কাঁদছে। বিহান আয়াতের দিকে তাকিয়ে তাচ্ছিল্যের হাসি দিয়ে বললো।
–এইটুকু শুনেই কাঁদছেন? আরও শুনলে কি করবেন? আপনি সেদিন আমাকে নষ্ট গলিতে যেতে দেখেছিলেন না? আপনি জানেন আমি কেন গিয়েছিলাম? না আপনি যে কারণ ভাবছেন আমি সেইজন্য যাইনি। কিছুদিন আগেই জানতে পারলাম আমার জন্মদাত্রী মা নাকি ওখানে থাকে। তাই ওখানে গিয়েছিলাম। আপনি জানেন আমার মা একজন দেহকর্মি। পারবেন আপনি আপনার স্বামীর এই অস্তিত্ব মেনে নিতে? পারবেন সবার কাছে আমার পরিচয় দিতে? আরে যেখানে আমি নিজেই নিজের অস্তিত্বকে ঘৃণা করি, সেখানে আপনি কি করে মেনে নিতে পারবেন?

কথাগুলো বলতে বিহানের চোখ ভরে উঠলো। তবে তা চোখ থেকে গড়িয়ে পরার আগেই মুছে ফেললো। নিজের চোখের পানি সে কাওকে দেখাতে চায়না। এতটাও দূর্বল সে না। বিহান চোখ মুছে কিছুটা সময় নিয়ে আবার শান্ত সুরে বলে উঠলো।
–দেখুন আমি আপনার ভালোর জন্যই বলছি। আমার পেছনে ছুটে শুধু শুধু নিজের জীবন বরবাদ করেননা। আপনার সামনে পুরো লাইফ পরে আছে। পড়ালেখা করে নিজেকে প্রতিষ্ঠিত করেন। দেখবেন জীবনে অনেক সুখি হবেন।

আয়াত শুধু কেঁদেই যাচ্ছে। কিছুক্ষণ পর চোখের পানি মুছে নিজেকে একটু শান্ত করলো। এতক্ষণে আয়াত বলে উঠলো।
–আপনি ঠিকই বলেছেন। আমি কাজটা ঠিক করিনি। সরি। আর হ্যাঁ আপনি চিন্তা করবেন না। আজকের পর আর আমি আপনাকে বিরক্ত করবোনা। এ্যাগেন সরি ফর এভরিথিং। আমি এখন আসি।
কথাটা মনে আয়াত দরজা খুলে বেড়িয়ে গেল।

পেছন থেকে বিহান শুধু তাকিয়ে রইলো।
______

মাঝখানে আরও দুই দিন কেটে গেছে। এই দুইদিনে বিহান একটা জিনিস খেয়াল করেছে। আয়াত আগের থেকে অনেক টা বদলে গেছে। আয়াত আর আগের মতো ওর পেছনে ঘোরে না। কেমন যেন সবসময় মন মরা হয়ে থাকে। মুখে কোন হাসিখুশি নেই।

বিহান আদিত্যের বাসার ছাঁদে দাঁড়িয়ে কথাগুলো ভাবছিল। হঠাৎ কারোর পায়ের আওয়াজ শুনে পেছনে ফিরে তাকিয়ে দেখলো আয়াত। আয়াত বিহানকে দেখে বলে উঠলো।
–সরি, আমি জানতাম না আপনি আছেন। জানলে আসতাম না।
কথাটা বলে আয়াত আবার চলে যেতে নিলেই বিহান আয়াতের নাম ধরে ডেকে উঠলো। আয়াত বিহানের দিকে ফিরে বললো।
–কিছু বলবেন?

বিহান একটু গলা খাঁকারি দিয়ে বললো।
–আপনি কি ঠিক আছেন? দেখুন আমি যা বলেছি তা আপনার ভালোর জন্যই বল,,,,,,

বিহানের কথা শেষ হওয়ার আগেই আয়াত বলে উঠলো।
–চিন্তা করেন না। আমি আবার সুইসাইড করার চেষ্টা করবো না। বোকামি একবার করেছি, বারবার করবোনা।

–যাক শেষমেশ আপনার সুবুদ্ধি হয়েছে। জেনে খুশি হলাম। আর আপনি ভবিষ্যতে আমার থেকেও হাজার গুণ ভালো ছেলে পাবেন। কারণ আপনি অনেক খুশী ডিজার্ভ করেন।

আয়াত ফেক হাসি দিয়ে বললো।
–আপনি হয়তো আমাকে ভুল বুঝছেন বিহান জি। আমি আপনাকে বলেছি আপনার জীবন থেকে সরে যাবো। তাই বলে আমি অন্য কাওকে বিয়ে করে সংসার করবো সেটাও বলিনি।

বিহান ভ্রু কুঁচকে বললো।
–মানে?

আয়াত শান্ত সুরে বলে উঠলো।
–মানে আপনি সেদিন আমাকে অনেক গুলো কথা বলেছিলেন। আজ আমি কিছু কথা বলতে চাই আপনাকে। আমি আপনাকে বিরক্ত করবোনা। তবে অন্য কারোর ঘরণীও হবোনা কখনো। আমি সারাজীবন আপনাকেই ভালোবেসে যাবো। তবে দূর থেকে। বিনা কোন শর্তে, বিনা কোন দাবিতে।কারণ আপনাকে ভালো না বাসা আমার হাতে নেই। আমি চাইলেও আপনাকে ভালোবাসা বন্ধ করে অন্য কাওকে ভালোবাসতে পারবোনা।এটা আমার হাতে নেই। আপনাকে ভালোবাসা বন্ধ করতে হলে আমাকে আমার জীবন দিতে হবে। আর আপনিই তো বলেছেন জীবন এতো সস্তা না। তাহলে কিভাবে করবো বলুন। তবে চিন্তা করবেন না। আমি কখনো আর আপনার কাছে আমার ভালোবাসার দাবি নিয়ে আসবোনা। দূর থেকেই ভালোবেসে যাবো। তাই বলে এটা ভাববেন না যে আমি সেদিন আপনার জীবনের সত্যতা জেনে আপনার কাছ থেকে দূরে যাচ্ছি। বা আমি আপনার সাথে এডজাস্ট করতে পারবো না সেইজন্য দূরে যাচ্ছি। না এটা কখনোই না। আমি আপনার কাছে যেকোনো পরিস্থিতিতে খুশী খুশী থাকতে পারবো। আপনার হয়তো আমার কথা বিশ্বাস হচ্ছে না, হয়তো ফিল্মি ডায়লগ মনে হচ্ছে। তবে এটাই সত্যি। আমি আপনার থেকে দূরে সরে গেছি কেন জানেন?

বিহান জিজ্ঞাসু দৃষ্টিতে তাকালো আয়াতের দিকে । আয়াত ম্লান হেসে বলে উঠলো।
–কারণ টা আপনি। আপনি সেদিন আমাকে সবগুলো কারণই বলেছিলেন, কিন্তু আসল কারণটাই বলেন নি। তবে আমি ঠিকই বুঝে গেছি। আসল কারণ হলো আমি আপনার কাছে আসলে আপনি তখন নিজেকে সবচেয়ে অসহায় ব্যাক্তি মনে করেন। কারণ আপনি ভাবেণ, আপনি আমাকে আমার প্রাপ্ত খুশী দিতে পারবেন না। আপনি ভয় পান এটা ভেবে যে, আপনার অস্তিত্বের প্রভাব আমাকে না গ্রাস করে নেয়। আমার জীবন টাকে অন্ধকারে না ঠেলে দেয়। আমি আমার নিজের অস্তিত্বই না হারিয়ে ফেলি। আর এসব আপনি কখনোই মেনে নিতে পারবেন না। আপনি ভাবেন আপনার জন্য আমার জীবন হয়তো নষ্ট হয়ে যাবে। আর তাই আমি আপনার সামনে আসলে আপনি নিজেকে অনেক অসহায় মনে করেন তখন।

বিহান অবাক চোখে তাকালো আয়াতের দিকে। এই মেয়েটা কিভাবে ওর মনের কথা বুঝে গেল? সেতো কখনো তার মনের ভাব বুঝতে দেয়নি।
আয়াত আবারও বলে উঠলো।
–সেইজন্য আমি আপনার জীবন থেকে সরে যাবো। কারণ আমি চাইনা আমার জন্য আপনি নিজেকে অসহায় ভাবেন,অপরাধ বোধ আপনাকে কুড়ে কুঁড়ে খাক। আমি সেটা সহ্য করতে পারবোনা। তাই আপনাকে দূর থেকেই ভালোবেসে যাবো। আর হ্যাঁ আরেক টা কথা, আপনি যতই না বলুন আমি বুঝে গেছি যে, আপনি কোথাও না কোথাও আমাকে ভালোবাসেন। হ্যাঁ আপনি হয়তো মানবেন না। কারণ আপনি নিজেও এটা এখনো বুঝতে পারেন নি।

বিহান কিছু বলতে নিলে আয়াত তাকে থামিয়ে দিয়ে বললো।
–প্লিজ না বলবেন না। আমি যদি ভুলও বুঝে থাকি। তবুও আমি এই ভুলটা নিয়েই থাকতে চাই। সারাজীবন নাহয় এটা ভেবেই একটু খুশী হবো। যাইহোক আসি এখন। অনেক কথা বলে ফেললাম। কিছু ভুল হয়ে গেলে মাফ করে দিবেন।
কথাটা বলেই আয়াত দ্রুত ওখান থেকে চলে গেল।

আর বিহান অবাক চোখে তাকিয়ে রইলো।আজ মেয়েটার কথাগুলো অন্যরকম ছিল। অনেক ম্যাচিওর। কোন বাচ্চামো ছিল না। শেষে কি বলে গেল মেয়েটা? আমি ওকে ভালোবাসি?না না এটা কিভাবে সম্ভব? কখনোই না।

বিহানও একটু পরে ছাঁদ থেকে নেমে এলো। করিডরের কাছে আসতেই হঠাৎ কারোর কান্নার শব্দ শুনতে পেল বিহান। বিহান ভ্রু কুঁচকে পাশে থাকা দরজাটা হালকা খুলে ভেতরে তাকাতেই চমকে গেল । ভেতরে আয়াত ফ্লোরে বসে মুখে হাত চেপে ধরে কাঁদছে। বিহানের কেমন যেন লাগলো। এই প্রথম বুকে কোন ব্যাথা অনুভব করলো ও।মেয়েটা কি তাকে সত্যিই এতো ভালোবাসে? বিহান একবার ভেতরে যেতে নিয়েও আবার গেলনা। ওকে এমুহূর্তে একা ছেড়ে দেওয়ায় ঠিক হবে। বিহান আস্তে করে ওখান থেকে সরে এলো। মাথার ভেতর শুধু আয়াতের কথাই ঘুরতে লাগলো। বুকের ভেতর কেমন চিনচিন ব্যাথা করছে। ওকি কোন ভুল করছে?

চলছে….
(আজকের পর্ব শুধু আয়াত আর বিহানকে নিয়ে ছিল। ওদের কাহিনি টা বুঝানোর জন্য ওদের নিয়ে একটু বেশি করে লেখার দরকার ছিল)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here