মায়াবিনী_মানবী পর্ব ১১

#মায়াবিনী_মানবী
#হুমাশা_এহতেশাম
#পর্ব_১১

লিপি ফিসফিসে গলায় জুইঁকে বলল…

–তোমারে যে এইসব কথা গুলি কইছি তুমি কিন্তু কইও না কাউরে।

জুইঁ ও ফিসফিসে গলায় লিপিকে সম্মতি জানাতেই
লিপি দ্রুত পায় এগিয়ে গিয়ে দরজা খুলে দিল।লিপির পিছু পিছু জুইঁ ও গিয়ে দাঁড়াল।

দরজার সামনে আলআবি পকেটে তার হাত দুটো গুঁজে দাঁড়িয়ে আছে। আলআবির মুখমন্ডলে সন্দেহের স্পষ্টতা জ্বলজ্বল করছে। নাক মুখ কুঁচকে গলায় দৃঢ় সন্দেহের রেশ টেনে আলআবি বলল…

–কি ব্যাপার দরজা লক করে কি করছিলে তোমরা?

এমন সন্দিহান প্রশ্নে লিপি সহ জুইঁ ও কিছু টা ঘাবড়ে গেল।লিপি দরজার নব শক্ত হাতে আঁকড়ে ধরে দৃষ্টি একবার জুইঁর দিকে দিচ্ছে আরেকবার আলআবির দিকে দিচ্ছে।

জুইঁর এরূপ পরিস্থিতির মুখোমুখি হওয়ার অভ্যাস রয়েছে।তার বাবার কঠোরতা তাকে এমন পরিস্থিতির সঙ্গে বহুবার সাক্ষাৎ করিয়েছে।

ঠোঁটের কোণে জুইঁ মেকি হাসি ফুটিয়ে তুলতে তুলতে বলল…

–আরেহ!মেয়েদের কতো সিক্রেট থাকে।আপনি কি বুঝবেন?

জুইঁ মনে মনে আতঙ্ক চেপে রেখে হাসি হাসি মুখ বানানোর চেষ্টা চালিয়ে যাচ্ছে। আলআবি আগের তুলনায় সন্দেহ কিছু টা কমিয়ে ভ্রুযুগল এর এক ভ্রু উঁচিয়ে ওদের দুজনকে উদ্দেশ্য করে বলল…

–সত্যি তো?

জুইঁ পরিস্থিতি কিছুটা স্বাভাবিক বুঝতে পেরে জোর গলায় বলে উঠলো…

–সত্যি নয়তো কি মিথ্যা নাকি? আপনি বলতে চাচ্ছেন আমি মিথ্যা কথা বলছি?

আলআবি স্বাভাবিক কন্ঠে বলে উঠলো…

–তা কখন বললাম?একপাতা বেশি বুঝে ফেলো কেন?

পরমুহূর্তেই আলআবি শাহাদাৎ আঙুল অধরের মধ্যখানে চেপে ধরে আবার বলে উঠলো…

–হুশঁ।আর কোন কথা চাই না।আমরা বাইরে যাবো। যাও পাঁচ মিনিটে রেডি হবে।

জুইঁ লিপির রুম থেকে বের হতে হতে বলল…

–কোথায় যাবো আমরা?

আলআবি করিডোর দিয়ে সামনে সামনে হাটছে আর জুইঁ আলআবির পিছনে হেঁটে চলছে। জুইঁ আগে থেকে ই অবগত যে আলআবি জুইঁর কোন প্রশ্নের জবাব এখন দিবে না।এর আগেও জুইঁর সাথে এমন ঘটনা ঘটেছে।কোথাও যাওয়ার সময় আলআবি বলতে চায় না যে তারা কোথায় যাচ্ছে।

প্রথম দিকে জুইঁর কাছে এ বিষয় টা চরম বিরক্তিকর বলে মনে হতো।কিন্তু আলআবির সঙ্গে বাইরে যেতে যেতে হঠাৎ করে ভালো লাগা শুরু করে।তাই এখন আর দ্বিতীয় বার আগ বাড়িয়ে প্রশ্ন করতে গেলো না।জানা আছে আলআবি বলবে না।

চুপচাপ দুজন দুজনের রুমে ঢুকে পরলো।কিছু সময় পর জুইঁর রুমে ঠকঠক আওয়াজ তুলে কেউ কড়া নাড়লো। জুইঁ তখন হিজাবের শেষ পিনটা লাগাচ্ছিল।একহাতে পিন লাগাতে লাগাতে আরেক হাতে দরজা টা খুলে দিল।খুলতে ই আলআবি কে দেখতে পেল।নিজেকে খুব পরিপাটীরূপে সাজিয়ে দাঁড়িয়ে আছে। জুইঁ আলআবি কে একটু দাঁড়াতে বলেই ভিতরে গিয়ে আয়নায় নিজেকে একবার দেখে কাঁধে সাইড ব্যাগটা ঝুলিয়ে আলআবির সামনে দাড়ালো।আলআবি যাওয়ার জন্য উদ্যত হলে জুইঁ দাঁড়িয়ে বলে উঠলো…

–আন্টি কে বলে নেই।একটু দাঁড়ান।

আলআবি জুইঁ কব্জিতে ধরে সামনে এগোতে এগোতে বলল…

–তোমার আন্টিকে বলা হয়ে গিয়েছে। এবার চলো।

জুইঁ আর কথা বাড়ানোর প্রয়োজনবোধ করলো না।গাড়ি তে উঠে বসতে ই আলআবি গাড়ি স্টার্ট দিল।

বিলাসবহুল একটা শপিং কমপ্লেক্সের সামনে এসে জুইঁদের গাড়ি টা থামলো।জুইঁ উৎসুক ভঙ্গিমায় বলল…

–এখানে কার জন্য এসেছি আমরা?

আলআবি নিজের সিটবেল্টটা খুলতে খুলতে বলল…

–বিশেষ কারো জন্য।

আলআবি গাড়ি থেকে নেমে ঘুরে গিয়ে জুইঁর পাশের দরজা খুলে দিল।জুইঁর কানে আর মনে কেবল ” বিশেষ কারো জন্য ” কথাটাই ঘুরপাক খাচ্ছে।

জুইঁ ধীর পায়ে গাড়ি থেকে নেমে আসলে আলআবি গাড়ির চাবি পকেটে গুঁজে নিয়ে সিঁড়ি ভেঙে উপরে উঠতে থাকে। আলআবির সঙ্গে পায়ে পা মিলিয়ে জুইঁও উপরে উঠছে।শপিংমলের ভিতরে পা রাখা মাত্র ই জুইঁর কানে ইমামের সুদৃঢ় কন্ঠের আযানের ধ্বনি ভেসে আসে।জুইঁ আলআবি কে থামিয়ে দিয়ে বলে উঠলো…

–আযান যেহেতু দিয়ে দিয়েছে। তাহলে আমরা নামাজটা পড়ে বরং শপিং করি?

আলআবি জুইঁর কথায় সায় দিয়ে জুইঁ কে মহিলাদের জন্য বরাদ্দকৃত নামাজের স্থানে নিয়ে গেল।আর নিজেও শপিংমলের পাশে থাকা মসজিদের জন্য রওনা হলো।

এমুহূর্তে জুইঁর বাম হাত আলআবির বলিষ্ঠ দুই হাতের মধ্যে। জুইঁর সামনে থাকা মাস্ক পরিহিত আলআবি শুভ্র বর্ণের চুড়ি পড়াতে ব্যস্ত জুইঁকে।কিন্তু জুইঁর চোখ ব্যস্ত আছে ব্যস্ত আলআবি কে দেখায়।কিন্তু হঠাৎ আবারও সেই কথাটা মাথাচারা দিয়ে উঠতেই জুইঁ আলআবির থেকে হাত ছাড়িয়ে নেয়।

আলআবি অবাক চোখে জুইঁর দিকে তাকিয়ে আছে। হঠাৎ করেই এভাবে হাত ছাড়িয়ে নেয়াতে আলআবি প্রস্তুত ছিল না।”কি হলো?” কথাটা আলআবি মুখ দিয়ে না বলে জুন কে চোখের ইশারাতেই বুঝিয়ে দিচ্ছে।

কিছুক্ষণ আগে……

নামাজ পড়ে আসার পর আলআবি জুইঁ কে নিয়ে সোজা চুড়ির দোকানে ঢুকে পরলো। দোকানিকে সাদা কাঁচের চুড়ি বের করতে বলল।কথাটা জুইঁর কর্ণপাত হতেই বিস্ময় নিয়ে জুইঁ আলআবি কে জিজ্ঞেস করলো…

–আপনি চুড়ি নিবেন কেন?কার জন্য?

আলআবি জুইঁর দিকে তাকিয়ে বাঁকা হেসে বলল…

–বললাম তো বিশেষ কারো জন্য।

জুইঁ কে কোন প্রশ্ন করার সময় সুযোগ না দিয়ে ই জুইঁর একহাত নিজের হাতের মধ্যে নিয়ে এলো।জুইঁ তখন কিছু বলার জন্য উদ্যত হয়েও আলআবির দিকে চোখ পরতেই থমকে গেল।

তবে বেশি সময়ের জন্য নয়।মস্তিষ্ক আলআবির বলা কথা গুলো সরণ করিয়ে দিতেই জুইঁ হাত ছাড়িয়ে নেয়।

জুইঁ কিছু টা ঝাঁঝালো কণ্ঠে বলে উঠলো…

–আপনি আপনার গার্লফ্রেন্ডের জন্য নিচ্ছেন। এতে আমাকে জরাচ্ছেন কেন?

কথা বলেই দম নিয়ে আবার বলে উঠলো…

–বাই এনি হাউ আপনি কি আমাকে এখানে নিয়ে এসেছেন আপনার গার্লফ্রেন্ডের জন্য এই চুড়ি লেস ফিতা চুস করে দেয়ার জন্য?

জুইঁর কথায় আলআবি এক প্রসারিত ঠোঁটের হাসি হাসলো।জুইঁর কাছে এ হাসি স্বাভাবিক বলে মনে হলো না।ড্যাবড্যাব করে কেবল তাকিয়ে রইলো আলআবির দিকে।

আলআবির জুইঁর অনেকটা কাছে এসে জুইঁর কানে কানে বলল…

–#মায়াবিনী_মানবী পাশে থাকলে গার্লফ্রেন্ডের কি দরকার?

কথা গুলো আলআবি হিজাব পরিহিত জুইঁর কানের কাছে গিয়ে বললেও জুইঁর মনে হচ্ছে আলআবির বলা কথার উষ্ণতা হিজাব ভেদ করে তার কানকে উষ্ণ করে দিচ্ছে।আলআবি কাছে আসায় মনে হচ্ছে আলআবির সুঠাম দেহের কিছু টা উত্তাপ এসে জুইঁকে গ্রাস করে ফেলছে।হৃদপিন্ড নামের প্রত্যঙ্গটাও তার লাফালাফি বাড়িয়ে
দিয়েছে।

জুইঁ নিজেকে সামলে নিয়ে আলআবির থেকে যথেষ্ট দূরত্ব বজায় রেখে দাঁড়ালো।লজ্জায় আলআবির মুখপানে তাকাতেও পারছে না।

চরম বিব্রতকর পরিস্থিতির শিকার হয়ে একরাশ লজ্জা নিয়ে পুরো দেড় ঘন্টা আলআবির সঙ্গে থাকতে হয়েছে জুইঁর।আলআবি এই দেড় ঘন্টায় নানান জিনিস কিনেছে কিন্তু জুইঁর সেদিকে কোন খেয়াল ছিল না।জুইঁ বলতেই পারবে না আলআবি কি কি কিনেছে। আলআবি যেদিকে গিয়েছে জুইঁও সাথে সাথে কেবল সেদিকে ই ছুটেছে।একটা টু শব্দ পর্যন্ত করেনি।আলআবি জুইঁর অবস্থা বুঝতে পেরে সেও কিছু বলে নি।

পুরো টা সময় জুইঁর ভাবনার কেন্দ্র বিন্দু ছিল #মায়াবিনী_মানবী।জুইঁ বুঝতে পারছে না কথা টা আলআবি কাকে বলেছে।কিছু সময় মনে হচ্ছে জুইঁকেই উদ্দেশ্য করে বলেছে।আবার কিছু সময় মনে হচ্ছে অন্য কেউ আছে। যে আলআবির জীবনের মায়াবিনী মানবী।

বাসায় এসে জুইঁ একে বারে চুপ হয়ে গিয়েছে। আলআবি কেও যথা সম্ভব ইগনোর করে চলছে। রাতেও খাবার টেবিলে তারাতাড়ি করে খেয়ে নিজের রুমে চলে গিয়েছে।

দশদিন চলে যেতে সময় লাগেনি বেশি।জুইঁর কাছে মনে হয়েছে জীবনের এই দশদিন দ্রুততার সহিত কেটেছে। আজ রাতেই জুইঁ আর তার আঙ্কেল আন্টি যশোরের উদ্দেশ্যে রওনা দিবে।জুইঁ সকাল সকাল উঠেই একচোট অবাক নামের বস্তুর সঙ্গে ধাক্কা খেল।ঘুম থেকে উঠে দরজা খুলে ই

চলবে………….

[বিঃদ্রঃ গল্পটি সম্পূর্ণরূপে কাল্পনিক।গল্পের সকল প্রকার চরিত্র, উক্তি কাল্পনিক।অনুগ্রহ করে বাস্তবিক অর্থ খুজতে গিয়ে বিভ্রান্ত হবেন না আর লেখিকা কে ও বিভ্রান্ত করবেন না]

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here