মায়াবিনী_মানবী পর্ব ১

হঠাৎ করেই ছোট গেট টা খুলে এক সুদর্শন যুবকের আগমন ঘটলো।জুইঁ টিভি তে নাটক সিনেমায় যেমন দেখেছিল কেউ মাতাল হলে একে বারে এপাশ ওপাশ করে ঢুলতে ঢুলতে হাটে কিন্তু পড়ে যায় না ঠিক তেমনই ওই লোক টাও হাটছে।সে এসে জুইঁয়ের সামনেই দাড়িয়ে পরলো।তাড়াতাড়ি উঠে দাড়ালো জুইঁ।লোকটা জুইঁয়ের দুকাধে দুহাত দিয়ে বসিয়ে দিলো বেঞ্চে।আর জুইঁয়ের কিছুটা কাছে এসে পরলো।পারফিউম এর সাথে বিশ্রি একটা গন্ধ মিশে মনে হচ্ছে লোকটার থেকে ইদুর পচাঁ গন্ধ আসছে।

তখন লোকটা বাধালো কন্ঠে বলে উঠলো….

–ওলে লে লে বাবুটা কি কিউট!এখানে কি করছো?(লোকটা)

জুইঁয়ের মনে হলো ও সাত আসমান থেকে পরলো।লোকটার হাব ভাবে বুঝতে দেরি হলো না যে সে ড্রাঙ্ক।জুইঁ মনে মনে বলতে লাগলো –”ব্যাটা মাতাল।আমাকে কি ফিডার খাওয়া বাচ্চা মনে হয়”।

সে আবার ও বলে উঠলো….

–কি হয়েছে বাবু।তোমার আম্মু কোথায়?(লোকটা)

জুইঁ কিছু টা রেগে গিয়ে বলল….

–আমি কি বাবু?চোখে কি ছানি পরেছে আপনার?

লোকটা জুইঁয়ের আরেকটু কাছে এসে গাল ধরে টানাটানি করতে করতে বলল….

–না না।তুমি বাবু না।তুমি তো কিউটি পাই।আমার তোমার গালটা খুব পছন্দ হয়েছে।আই লাইক ইট!আরেকটু টানি? (লোকটা)

জুইঁ এবার প্রচন্ড রাগ আর বিরক্তের সহিত লোকটার হাত এক ঝাটকায় দূরে সরিয়ে দিয়ে বলল….

–উফ গাল ছাড়ুন আমার।

লোকটাকে ধাক্কা দিয়ে উঠে দারালো।জুইঁ যখন আসতে নিবে তখনি অনুভব করলো জুইঁ আর মাটিতে নেই হাওয়ায় দুলছে।

লোকটা জুইঁকে কোলে নিয়ে বলল….

–চলো বাবু।তোমাকে ঘুম পারিয়ে দেই।এখন অনেক রাত।বাবুদের এতো রাতে জেগে থাকতে হয় না।জানো না রাতে ভূত এসে কামড়ায়!লেটস গো।

জুইঁ চরম বিগড়ে যাওয়া মেজাজ নিয়ে ছটফট করতে করতে বলল….

–ওই ব্যাটা মাতাল!ভূতে আবার কামড়ায় কিভাবে?আমাকে কি কচি বাচ্চা মনে হয়, যে বললেন আর বিশ্বাস করলাম।আর আমাকে নামান।নামান আমাকে।

জুইঁয়ের কথা মনে হয় তার কানেই ঢোকে নি।
লোকটা জুইঁকে বাচ্চাদের মতোই লম্বালম্বি ভাবে কোলে নিয়ে হাটছে।ভয়ের চোটে লোকটার গলা অনেক টাইট করে জড়িয়ে রেখেছে জুইঁ আর বারবার তাকে নামাতে বলছে। কারন লোকটা নিজেই হাটতে পারছে না।কখন যেনো পড়ে যাবে পড়ে যাবে ভাব।রুমে প্রবেশ করতে ই জুইঁ বুঝতে পারল লোকটা আর কেউ নয় তার সেই অপছন্দের আলআবি মাশরুখ।

বেডের কাছ আসতেই ধপাস করে পরে গেল দুজনে।এইমূহুর্তে জুইঁর মনে হচ্ছে পৃথিবীর সবচেয়ে ভাড়ী ব্যাক্তি আলআবি ছাড়া আর কেউ নেই।আলআবি ঘুমিয়ে পরলো না সেন্স হারালো কিছুই বোঝা যাচ্ছে না।আলআবি কে ঠেলে ঠেলে কোনো মতে নিজের উপর থেকে সরিয়ে উঠে দারালো জুইঁ।তাড়াতাড়ি হাতের কাছে পানির বোতল পেয়ে মুখে দেওয়ার সাথে সাথেই তা আবার পুচুত করে ফেলে দিল।কারণ ওইটা ছিল সোডা পানি।কিন্তু এরচেয়ে বড়ো কথা হলো পানি টা সরাসরি আলআবির মুখমন্ডলের উপর পরেছে।তাড়াতাড়ি করে পাশের টিস্যু বক্স থেকে টিস্যু নিয়ে মুখ পরিষ্কার করতে ব্যস্ত হয়ে পরলো জুইঁ।ঠিক তখন জুইঁয়ের মস্তিষ্কে ধরা পরলো তার সামনে বুঝি পৃথিবীর সবচেয়ে সুদর্শন পুরুষটি শুয়ে আছে।তার ঘন আর মোটা ভ্রুযুগল এর নিচে বড় বড় পল্লব বিশিষ্ট অক্ষি কোটরের ভিতড়ে রয়েছে ঈষৎ বাদামি রঙের অক্ষি মনি।যা একটু আগেই জুইঁ দর্শন করেছে।তার খাড়া নাক এর নিচে অন্যান্য মানুষ এর মতোই তো ওষ্ঠ রয়েছে।কিন্তু তাকে বেশি আকর্ষনীয় লাগছে কেনো তা বোধগম্য হলো না।তার ফর্সা গালে শোভা পেয়েছে ঈষৎ চাপ দাড়ী।

জুইঁয়ের মনে হচ্ছে তার দিকে সে শুধু তাকিয়ে ই থাকবে।এই অপছন্দের লোকটাকেই দেখতে এতো ভালো কেনো লাগছে? প্রশ্নপত্রে প্রশ্নটা লিখলেও উত্তরপত্রে উত্তর লিখতে ব্যর্থ হলো জুইঁ। কিন্তু পরোক্ষনেই মনে হলো সোডা পানির ফলে জুইঁয়ের মুখে কেমন ইদুর মরা গন্ধের মতো লাগছে।

এরপর আর একমূহুর্তো দেড়ি না করে জুইঁ নিজের রুমে এসে পানি দিয়ে কুলকুচি করে মুখের স্বাদকে ঠিক করলো।

ফ্ল্যাশব্যাক—-

জুইঁ তার ১৯ বছর এর এই চিরচেনা যশোর শহরটা ছেড়ে ক্ষণিকের জন্য চলে যাচ্ছে।চলে যাচ্ছে বললে ভুল হবে।কারন সে আবার ফিরে আসবে এ শহরে।যাচ্ছে তো কেবল বেড়াতে।শহরটাকে আর প্রিয় মানুষ গুলোকে ছাড়তে যেমন কষ্ট হচ্ছে তার আবার অন্য দিকে একটা ভালো লাগাও কাজ করছে।

গাড়ীতে বসে বসে জুইঁ আনমনে যখন নানা কথা ভেবে চলছিল তখন পাশের থেকে এক নরম কন্ঠে কেউ তাকে বলে উঠলো….

–কিরে তোর মন খারাপ?(আন্টি)

জুইঁ জবাবে বলল….

–না মানে, আম্মুকে ছাড়া এতোদিন। তাও এতো দূরে!

–তুই বড়ো হয়েছিস।এতে মন খারাপ এর কি হলো।তুই তো কেবল ঘুরতেই যাবি।(আন্টি)

–তবে আম্মুকে ছাড়া তো কখনো ১ রাত ও থাকি নি।(জুইঁ)

–আরে বোকা পৌছেঁ কল দিয়ে নিও।(আঙ্কেল)

জুইঁ আজ পারি জমাচ্ছে এক অচেনা অদেখা শহরে। যার নাম ঢাকা।জুইঁয়ের পাশে বসে যিনি জুইঁ কে বোঝালেন এতোক্ষন সে সম্পর্কে তো রক্তের কেউ নয়। কিন্তু তার চেয়ে কমও কিছু নয়।

ছোটবেলা থেকেই জুইঁয়ের ইচ্ছে যশোর এর বাইরে ঘুরতে যাবে।এর অবশ্য কারনও রয়েছে।মানব জীবনে কোনো কিছুই কারণ ছাড়া ঘটিত হয়না।তেমনই জুইঁয়ের এরূপ ইচ্ছের পিছনে ও একটা কারণ রয়েছে।

জুইঁ এর মা রেহানা আজাদ।বাবা ওলিদূন আজাদ। যিনি স্কুলের একজন ম্যাথ টিচার।সেই সুবাদে ছোট থেকেই পড়ালেখার দিকে খুব স্ট্রীক্ট।তাই ছোট থেকেই ঘোরাঘুরি কম ছিলো আর লেখা পড়া বেশি।বাবাকে জুইঁ বরাবরই প্রচুর ভয় পায়।

আসলে প্রায় ম্যাথ টিচাররা ই মনে হয় একটু স্ট্রীক্ট হয়ে থাকে।সাথে রাগ আর গাম্ভীর্যতা তো আছে ই।ম্যাথে কোনো প্রকার যোগ বিয়োগে ভুল হলেই সেই ম্যাথ ২০ বার কিংবা ৪০ বার করে করতে দেয়াই হয় তাদের স্বভাব।কিন্তু জুইঁ এর বাবা ওলিদূন আজাদ এমন কোনো শাস্তি ই দেন না।স্টুডেন্ট ইনফরমেশন নিয়ে সোজা বাড়িতে কল লাগান।তবে জুইঁ এর ব্যাপারে তিনি ম্যাথ ২০ বার ৪০ বার করার এই শাস্তি জারি রেখেছেন। সাথে বেতের বারি তো আছেই।

যশোর এর মফস্বল শহরে বেরে ওঠা জুইঁর। তারা যে বাড়ীতে থাকে তা ভাড়া বাড়ী।জুইঁ তার পরিবার সহ নিচতলায় থাকে।এ বাড়ীতে পড়াশুনার সুবাদেই থাকা হচ্ছে।স্কুল আর ভাইয়ার ভার্সিটি এখান থেকে কাছে।একটু গ্রামের দিকে জুইঁর নানা আর দাদা বাড়ী।জুইঁ এর আত্মীয় স্বজন বলতে রয়েছে এক মামা-খালা আর এক চাচা।তারা সকলেই গ্রামের দিকে ই থাকেন।

যশোর ছেড়ে কোনো দিন দূর দূরান্তে ঘুরতে যাওয়ার সৌভাগ্য হয়নি জুইঁর।এমনি সে কোনোদিন ঢাকায় ও পা রাখেনি।দূরসম্পর্কের আত্মাীয়রা ঢাকায় থাকলেও কোনোদিন যাওয়া হয়নি।মূলত এই কারনেই জুইঁ লম্বা কোনো সফরে যেতে চায়।

জুইঁর বড় ভাইও আছে।তার নাম নিয়াজ আজাদ।অনার্স শেষ করে মাস্টার্সে পড়াশোনা করছে।ওলিদূন আজাদের ইচ্ছে ছেলেকে বিসিএস ক্যাডারের তালিকায় দেখবে।তবে নিয়াজের ইচ্ছে একদিন সে বড় বিজনেস চালাবে।

জুইঁরা যে বাসায় থাকে সে বাসার বাড়িওয়ালারা থাকেন দোতলায়।জুইঁরা আসার আগে এ বাড়ীতে তাদের ছেলেও থাকত।তবে তাদের একমাত্র ছেলে জুইঁদের এবাড়িতে আসার ৪ বছর আগে থেকে ফ্রান্সে থাকে। বিগত ২ বছর ধরে জুইঁদের বসবাস এ বাড়িতে। এই ২ বছরে একবারও তাদের ছেলেকে এবাড়িতে আসতে দেখা যায় নি।জুইঁ শুনেছে যখন তারা এবাড়িতে আসে তার কিছু দিন আগেই তাদের ছেলে বাংলাদেশে এসেছে।কিন্তু এখানে না এসে ঢাকায় থাকছে।তার মানে হলো তাদের ছেলে ৬ বছর ধরে বাড়িতে আসে না।মূলত তাদের ছেলে যশোরে আসতে নারাজ।তাই আঙ্কেল – আন্টি তাদের ছেলেকে দেখার জন্য ১০ দিনের জন্য ঢাকায় যাচ্ছে।

আর আজ জুইঁ ও তাদের সঙ্গেই মানে আঙ্কেল সিরাজ মাশরুখ আর আন্টি পারভীন মাশরুখ এর সাথে যাচ্ছে।পড়াশুনার ফাঁকে ফাঁকে আন্টিদের বাসায় যাওয়া হয় তার।তাদের ছেলে ওই একটাই।আর কোনো সন্তানও নেই।তাই তারাও অনেক আদর করে জুইঁকে।যার ফল স্বরূপ আজ তাদের যাত্রার সঙ্গী হয়েছে জুইঁ।এছাড়াও একটা বিশেষ কারণ রয়েছে।

জুইঁ হলো মিশুক প্রকৃতির মেয়ে।সবার সাথেই মিশে যেতে পারে।বৃদ্ধ বা শিশু যেই হোক খুব আপন হয়ে যায়।জুইঁ ঢাকায় যাচ্ছে ঘুরতে এ কথাটা ঠিক তবে একেবারে সত্যি নয়।বিগত একবছর ধরে জুইঁ এর অ্যাজমার সমস্যা দেখা দিচ্ছে।

কিছুদিন আগেই জুইঁর শ্বাস নিতেও খুব কষ্ট হচ্ছিল। সেদিন ডাক্তারের কাছ থেকে জানা যায় জুইঁর হাপানি রয়েছে। জুইঁকে এরমধ্যে তার বাবা যশোর এর সবচেয়ে ভালো ডাক্তার দেখিয়েছে। তবে ফলাফল খুব একটা ভালো হয়নি। তাই ডাক্তার দেখানোর জন্যে মূলত জুইঁ কে ঢাকা পাঠানো হচ্ছে। ওলিদূন আজাদ স্কুল থেকে ছুটি পান নি বলে অনেক ভেবে সিরাজ সাহেবের সাথে মেয়েকে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছেন। আর তার উপর জুইঁর উচ্চমাধ্যমিক পরীক্ষা শেষ হয়েছে মাত্র ৬ দিন হলো।পড়াশোনা ক্ষণিকের জন্য নেই বললেই চলে।

দীর্ঘ আট নয় ঘন্টার পথ পারি দিয়ে জুইঁদের গাড়ী এসে থামলো ছাই রঙ্গা একটা বিশাল বাড়ীর সামনে।ভিতরে ঢুকে আরো একটা বড়ো কাঠের দরজা পেরিয়ে ভিতরে ঢুকল।বাড়ীটা কেমন যেন প্রানহীন প্রানহীন মনে হচ্ছে।দুজন লোক এসে তাদের লাগেজ নিয়ে গেলো।কোর্টপ্যান্ট পরিহিত
একজন লোক সিরাজ সাহেবকে বলে উঠলো….

— স্যার হাউ ওয়াজ দ্যা জার্নি? ডিড ইউ ফ্যাস এনি প্রবলেম?

সিরাজ সাহেব প্রসারিত এক হাসি দিয়ে বলল….

— এভরিথিং ওয়াজ গুড। হোয়ার ইজ ইওর স্যার?

সিরাজ সাহেব এর একথায় লোকটা কোন জবাব দিল না।মাথানত করে দাঁড়িয়ে রইল।

সিরাজ সাহেব তার স্ত্রী কে উদ্দেশ্য করে কিছুটা ক্ষিপ্ত গলায় বললেন

–তোমার ছেলে কি এ জীবনে শুদ্ধ্রাবে না বলে পন করেছে।

–জেনে শুনে এমন কথা বলো কেনো।(মিসেস পারভীন)

এই মুহূর্তে জুইঁয়ের নিরব দর্শকের মতো এদের দেখা ছাড়া আর অন্য কিছু করার মতো নেই।একজন মধ্যবয়স্কা মহিলা পান চাবাতে চাবাতে একপ্রকার দৌড়ে আসলেন তাদের কাছে।

তাড়াহুড়ো করে একেবারে এক নাগাড়ে বলতে লাগলেন….

–খালা-খালু কেমন আসেন?বইয়েন বইয়েন।খারান আমি শরবত আনতাসি।

সোফায় বসতে বসতে মিসেস পারভীন বললেন….

— লিপি আমরা তো ভালোই আছি তা তোর আর তোর আলআবি বাবার কি খবর?

পান চাবানো মহিলার নামই লিপি। আর আলআবি বলতে মিসেস পারভীন তার ছেলেকে বুঝিয়েছেন।
লিপি নামের ব্যক্তিটি এরমধ্যে ই শরবত আর সাথে আরো কি কি জেনো আনলো।

সিরাজ সাহেব লিপিকে উদ্দেশ্য করে বললেন….

–লিপি শোন আমরা অনেকটা পথ জার্নি করে এসেছি।তাই এখন কিছু খাবো না।ফ্রেশ হয়ে নেই।

–হ্যা আর জুইঁর তো এটাই ১ম লং জার্নি।ওর হয়তো আরো খারাপ লাগছে।(মিসেস পারভীন)

–খালা এইডা কেডা?(লিপি)

–তোকে না বললাম সেদিন জুইঁর কথা।আমাদের নিচতলা তে থাকে।এর মধ্যে ভুলে গেলি।(আন্টি)

–ও হ্যা।দেখসো।আমার মনেই নাইকা।ভালা আসো তুমি?(লিপি)

–জ্বি।আপনি কেমন আছেন?(জুইঁ)

–ভালা তো থাকি না। একলা একলা থাকোন লাগে।দেহো না সবগুলা বিদাশি ইন্দুর।এডির লগে কি কতা কইয়া মজা পাওন যায়।(লিপি)

লিপির এ কথা বলার কারণ হলো এবাড়িতে সার্ভেন্ট তিনজনের মধ্যে দুজন বিদেশি। আর একজন লিপি নিজে।আলআবি ফ্রান্সে থাকাকালিন ওই দুজন কে জোগাড় করেছিল।

সোফা থেকে উঠতে উঠতে সিরাজ সাহেব বললেন….

–আচ্ছা কথা পরে হবে।আগে রুম দেখা আমাদের।

–জ্বে খালু।আইয়েন।(লিপি)

সিড়ি দিয়ে উঠে হাতের ডানে আর বামে দুটো করিডোর রয়েছে ।ডানে কিছুটা এগিয়ে একটা ডোর আছে। জুইঁ দেখলো ঐ ডোরটা খুলে তার আঙ্কেল আর আন্টিকে লিপি আন্টি ভিতরে ঢুকিয়ে দিলো।জুইঁ কে নিয়ে বা দিকের করিডোর এর শেষ প্রান্তে যে ডোর সেটা খুলে ভিতরে নিয়ে গেলো।সেখানে মিনি কিচেন আছে।আবার মিনি ডাইনিং টেবিলও।তার ৪-৫ হাত দুরে দেখা যাচ্ছে সোফা সেট।তাও ছোট সাইজ।বা দিকে রয়েছে দুটো দরজা, একে বারে মুখো মুখি।কিছুটা অবাক হয় জুইঁ।ডাবল ডাবল কেনো এবাড়িতে?

লিপি আন্টিকে জিজ্ঞেস করতেই বলেন এগুলো আলআবির।তাকে এখানেই খাবার দেয়া হয়।নিচে খুব কম দেখা যায় তাকে।কেবল তার কোনো ক্লায়েন্ট আসলেই নিচে যায় সে।এছাড়া সকালে বের হবে আর রাতে আসবে।ডানে বামে না তাকিয়ে সোজা উপরে চলে যায়।সারাদিন কি করে কেউ৷ জানে না।অফিসে ঠিকঠাক যায় না। মানে দরকার ছাড়া কোনদিন তাকে অফিসে দেখা যায় না। তার এসিস্ট্যান্ট শাফিন কে দিয়ে সামলায় সব কিছু।

জুইঁ তাদের এলাকাতেও আলআবির নাম ডাক শুনেছে।সব মেয়েদের নাকি ক্রাশ।আবার নাকি খুব রগচটা আর কিছুটা ঘাড়তেরা টাইপ।যেখানে যেতো সেখান থেকেই মারামারি কাটাকাটি করে আসতো। প্রমিকাও ছিলো একজন।মোট কথা তার পার্সোনালিটি একে বারে যাচ্ছে তাই।তবে সেটা জুইঁর কাছে।বরং এলাকার যে মেয়ের কাছেই যাবে সেই মূলত আলআবি মানে বলবে হট এন্ড হ্যান্ডসাম।এই সব কথা জুইঁ পাশের বাড়ির রোজিনা আপুর থেকে আর তার বেস্টফ্রেন্ড সাদুর, বড় আপুর(রাফিদা) কাছ থেকে শুনেছে।

রোজিনা এবার উচ্চ মাধ্যমিক দিবে।তার একটা বয়ফ্রন্ড ও আছে।পলাশ ভাই।তার চাচাত ভাই।একি বাড়ি তাদের।

পড়া লেখায় কোনোকালেই মন ছিলো না আলআবির। মারামারি নিয়েই মেতে থাকত।যা জুইঁর কাছে সবচেয়ে বড় অপছন্দের কারণ।এই খবর গুলো জুইঁ মিসেস পারভীনের থেকে জেনেছে।।তবে আলআবি হুট করেই একদিন বলেছে সে বিদেশে লেখা পড়া করবে।যে ছেলে নকল করে আর পাশের বেঞ্চের ছেলের টা দেখে দেখে পাশ করেছে সে যদি বলে এই কথা তাহলে তো সুস্থ মানুষেরও পাগল হতে সময় লাগবে না।

আলআবির কথায় রাজি ছিলেন না মিসেস পারভীন।তার কারন আলআবি ই একমাত্র সন্তান তাদের।আর মিসেস পারভীন ছেলেকে কোনো মতেই বিদেশ পাঠাবেন না।আলআবির একরোখা স্বভাবের কাছে হার মেনে তাকে বিদেশ পাঠানো হয়েছে।কিন্তু আলআবির বাবার শর্ত ছিলো তার পড়া লেখা শেষে নিজ পায়ে দাড়াতে হবে।
তারপর সে বাড়িতে ফিরতে পারবে এর আগে নয়। পরে অবশ্য সে বিদেশে গিয়ে অনেকটা পরিশ্রম করে লেখা পড়া করেছে।বর্তমানে আলআবির সনামধন্য একটা কনস্ট্রাকশন কম্পানি রয়েছে।কিন্তু বিদেশ থেকে ফিরে বাবার সেই কেবলমাত্র একটা কথার জন্য আজ পর্যন্ত সে নিজ বাড়িতে পা রাখেনি।

এতো গুনওয়ালা লোকটাকে অবশ্য এই সোশ্যাল মিডিয়ার যুগেও কোনো দিন দেখা হয়ে ওঠেনি জুইঁর।জুইঁর ফ্রেন্ড সাদুর অবশ্য একটা নিজস্ব ফেসবুক আইডি রয়েছে। কিন্তু থেকেও লাভ নেই।সারাদিন সাদু তার বয়ফ্রেন্ড সাদমান এর সাথে কথা বলায় ব্যস্ত থাকে।কে কি করলো না করলো তাতে সাদুর কোনো মাথা ব্যাথা নেই।আর জুইঁর ও কোনো দিন আলআবি কে দেখার ইচ্ছে জাগে নি।কারণ জুইঁ কল্পনা করে রেখেছে তার কপালে এমন একজন জুটবে যে সবসময়ই ঢিলে ঢালা একটা ফুল হাতার শার্ট পড়ে থাকবে।হাতে একটা না একটা বই থাকবেই।চুলে তেল আর চোখে গোল ফ্রেমের চশমাতো মাস্ট বি থাকবেই।সেই সাথে তার গায়ে থাকবে ব্রিলিয়েন্ট নামের তকমা।

জুইঁর এরূপ ভাবনা চিন্তার মূল কারণ হলো তার বাবা।জুইঁ ছোট থেকেই দেখে আসছে, ওলিদূন আজাদ ঠিক উপরের বর্ণনা মোতাবেক ছেলেদেরই বেশি পছন্দ করেন।আর তার উপর ওলিদূন আজাদ স্কুল ছুটির পরে যেই কোচিং সেন্টারে পড়ান সেখানে সব কয়টা ছেলে ব্রিলিয়েন্ট।অর্থ্যাৎ উপরের বর্ণনার মতো।

গোসল শেষ করে বিছানায় বসেছিল জুইঁ। তখনি মিসেস পারভীন এসে খাওয়ার জন্য জুইঁ কে ডেকে নিচে নিয়ে যান।

ঘড়িতে ঠিক দুইটা বেজে পয়তাল্লিশ মিনিট। খাওয়া দাওয়ার পর্ব শেষ করে জুইঁ ক্লান্ত শরীর বিছানা ছড়িয়ে দিল।একটু জার্নিতেই বেশি ক্লান্ত হয়ে পড়ে জুইঁ।তার হাত পা ব্যাথা করে অনেক।তবে ঘুম দিয়ে উঠলে আবার সব ক্লান্তি চলে যায়।

ঘুম ভাঙলো সন্ধ্যা ৫ টা বাজে।জুইঁ নামাজ পড়ে মিসেস পারভীন এর কাছে গিয়ে তার সাথে কথাবার্তা বলল।সন্ধ্যার দিকে মিসেস পারভীন আর জুইঁ দুজনে মিলে হালকা পাতলা নাস্তা তৈরী করল।

কালকে জুইঁ কে নিয়ে ডাক্তার এর কাছে যাওয়া হবে।এর ফাঁকে একবার জুইঁ তার আম্মু আর ভাইয়ার সাথে কথাও বলে নিয়েছে। সাদুকে কল করতে পারেনি।কারণ সাদুর নাম্বার জুইঁর মুখস্থ নেই। আর জুইঁ তার আন্টি অর্থ্যাৎ মিসেস পারভীনের ফোন থেকে কথা বলেছে।

রাতে ডিনার করে জুইঁ নিজের রুমে এসে পরল।জুইঁর কাছে সবচেয়ে অবাকের ব্যাপার হলো আলআবির মা-বাবা তো ঢাকায় আলআবির সাথে ই তো দেখা করতে এসেছে। তাহলে আলআবি এখনো বাসায় কেন এলোনা?

এখন রাত ১ টার মতো। জুইঁ তখন ঘুমানোর ফল এখন পাচ্ছে।ঘুম আসছে না বলে রুমের থাইগ্লাস টা সরিয়ে জুইঁ বারান্দা তে গিয়ে দাঁড়িয়ে পরলো।এ বাড়ীর পিছনে বাগান আছে।বারান্দায় এসে সত্যিই খুব ভালো লাগছে।কারন এখান থেকে পুরো বাগানটা দেখা যায়।আভিজাত্য পূর্ণ বাড়িতে জুইঁ এই প্রথম থাকছে।জুইঁ ভাবতে থাকে এত সুযোগ সুবিধায় ভরপুর বাড়িতে তার আঙ্কেল আন্টি থাকে না কেন?

ছোট ছোট ঘাসে ঘেরা বৃত্তাকার বাগানের মধ্যখানে একটা সাদা রঙের বেঞ্চ।গোলাকার লাইট জ্বলছে চারপাশে।বাগানের বাউন্ডারির ভতরেই বড় ছোট অনেক গাছ।একপাশে একটা ছোট গেট দেখা যাচ্ছে।আলোতে চারপাশ আলোকিত বলে জুইঁ রুম থেকে বেরিয়ে বাগানের দিকে এলো।।বেঞ্চে না বসে ঘাসের উপরই বসে পরলো জুইঁ।ভালোই লাগছিলো তার। আর তখনই হঠাৎ করে ছোট গেটটা খুলে একসুদর্শন যুবকের আগমন হলো।

ফ্ল্যাশব্যাক ইন্ড…

চলবে কি?……………….

#মায়াবিনী_মানবী
#হুমাশা_এহতেশাম
#পর্ব_০১

[বিঃদ্রঃ গল্পটি সম্পূর্ণরূপে কাল্পনিক।গল্পের সকল প্রকার চরিত্র, উক্তি কাল্পনিক।অনুগ্রহ করে বাস্তবিক অর্থ খুজতে গিয়ে বিভ্রান্ত হবেন না আর লেখিকা কে ও বিভ্রান্ত করবেন না]

(আসসালামু আলাইকুম,
প্রিয় পাঠক-পাঠিকা, আরো একবার হাজির হলাম আমার দ্বিতীয় গল্প নিয়ে। আর হ্যাঁ আরো একবার জানতে চাই চলবে তো?)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here