যদি_জানতে পর্ব ৪+৫

#যদি_জানতে
Part:04
Written by: Shawon

পরেরদিন সকালবেলা,সবাই একসাথে নাস্তা করছিল।তখন শাহরিয়ারের আব্বু বললো..
-“শাহরিয়ার,আজকে তোকে অফিসে যেতে হবে না।তুই বরং বউমাকে নিয়ে একটু বাহির থেকে ঘুড়ে আয়।এতে বউমারও ভালো লাগবে তোদেরও একটু ভালো সময় কাটবে”
-“কিন্তু বাবা…”
-“আমি তোর কোনো কিন্তু শুনছিনা,তুই বউমাকে নিয়ে ঘুরতে বের হবি এটাই আমার শেষ কথা”
আহিন বুঝতে পারলো শাহরিয়ার মন থেকে যেতে চাচ্ছে না তাই ও বললো…
-“বাবা,থাক!ওনার মনে হয় অফিসে কাজ আছে।ওনি অফিসে চলে যাক,আমরা নাহয় অন্য আরেকদিন বের হবো!”
আহিনের কথা শুনে কাইফা বললো…
-“আরে ভাবী,কি বলছো তুমি!নতুন বিয়ে করেছে এখন এসব কাজ না করলেও কিছু হবে না।আর তাছাড়া ফুফা নিজেই বলছে ঘুরে আসতে তাহলে ঘুড়েই আসো না।ভেবে দেখো সবার শ্বশুর কিন্তু এমন হয় না!!”
কাইফা’র কথা শুনে আহিন আর শাহরিয়ার রীতিমতো অবাক হয়ে যায়।কেউ আর কোনো কথা বলেনি।
কাইফা নিজের মতো করে রেডী হচ্ছে।ব্লাউজের ফিতাটা পিছনে বাঁধতে পারছিলনা,শাহরিয়ারও তখন রুমে এসে এটা দেখলো।শাহরিয়ার এগিয়ে গেল,ফিতাটা ধরে বাঁধতে শুরু করলো।আহিন হঠাৎ করে কারো স্পর্শ পেয়ে চমকে উঠলো,সাথে সাথেই চোখ গেল আয়নায়।শাহরিয়ার তার ফিতাটা বেঁধে দিচ্ছে,আহিন এক ধ্যানে আয়নায় তাকিয়ে আছে।পিছন থেকে কাইফা এসে বললো…
-“আমি রেডী হয়ে গেছি।তোমাদের হলো?”
তখনই আহিনের ধ্যান ভাঙ্গে আর একটু দূরে সরে দাঁড়ায়।শাহরিয়ারও থতমত খেয়ে যায়,তোতলাতে তোতলাতে বলে…
-“আব,হুম আমিও রেডী।আব আহিন তোমাকে একটা কথা বলার ছিল।আসলে আমি আর কাইফা অনেকদিন ধরেই চায়ছিলাম একটু একা সময় কাটাতে কিন্তু তেমন কোনো সুযোগ হয়ে উঠছিলনা।আজকে যখন বাবা বললো তখন কাইফা প্লান করেছে আজকে ঘুরতে যাবে।কিন্তু সেখানে তোমার হেল্প লাগবে।প্লিজ একটু হেল্প করো…”
-“আমি,আমি আপনাদের আবার কি হেল্প করতে পারি?”
-“আমি বলছি,তোমাকে নিচে সবার সামনে বলতে হবে তুমি আমাকে তোমাদের সাথে নিয়ে যেতে চাও,আর যদি তারা কারণ জানতে চায় তাহলে বলবে,তুমি একা একজন মেয়ে মানুষ হঠাৎ করে সমস্যায় পরতে পারো তাই আমাকে সাথে নিয়ে যাবে।আর বাড়ি থেকে বের আমরা একসাথেই থাকবো কিন্তু আমি আর শাহরিয়ার একসাথে,তুমি আলাদা আরকি,প্লিজ এতটুকু হেল্প করে দাও”
কাইফা কথাগুলো বলে আহিনের দিকে তাকিয়ে শয়তানি হাসি দিলো।আহিন বুঝতে পারলো কাইফা এগুলো তাকে কষ্ট দেবার জন্য করছে।তাই সেও একটা হাসি দিয়ে বললো…
-“আরে মাত্র এই ব্যাপার।আচ্ছা এটা তো আমি করতেই পারি,তোমরা কোনো চিন্তা করো না।শুধু চিন্তা করো কিভাবে বাহিরে ইনজয় করবে।আর আমি নিচে যাচ্ছি সবাইকে ম্যানেজ করছি।তোমরা নিচে নেমে আসো।”
আহিন একটা হাসি দিয়ে চুলগুলো সাইডে উড়িয়ে দিয়ে রুম থেকে বেড়িয়ে আসলো।আহিন বুঝে নিয়েছে এখন যদি শাহরিয়ারের সাথে ওর সম্পর্ক নিয়ে কিছু বলতে যায় তাহলে হয়তো কাইফা ওকে আবারো ভুল বুঝবে।তাই সে ভাবছে ছয় মাস কি একবছর যতদিনই থাকুক না কেন এ কয়েকদিনে ওদেরকে এক করে দিবে আর সে চুপিসারে এ বাড়ি ছেড়ে চলে যাবে।

পার্কের এক কোণে বসে আছে আহিন,তার চোখ জোড়া আটকে আছে শাহরিয়ার আর কাইফা’র দুষ্ট মিষ্টি খুনশুটির দিকে।আহিন’কে এভাবে তাকিয়ে থাকতে দেখে কাইফা শাহরিয়ারের গালে কিস করে দেয়,আহিন বিষয় টা বুঝতে পেরে চোখ সরিয়ে নেয়।একা একা পার্কটা ঘুরে দেখছে।হঠাৎ করে তার চোখ আটকে গেল এক চেনা মুখের দিকে,আজ কতদিন পর তার সাথে দেখা,অনেকটাই পাল্টে গেছে,যেখানে ক্লিন সেইভ ছিলো সেখানে এখন খোঁচা খোঁচা দাঁড়ি আছে।জিন্স আর টিশার্টের বদলে একটা পান্জাবি পরা।হঠাৎ করে তাকে ছেড়ে যাওয়া প্রাক্তনের সাথে দেখা হয়ে যাবে বুঝতেই পারেনি।চোখের কোণে জমে থাকা পানিটা টপ করে নিচে পরে গেল,সবকিছু ভুলে গিয়ে দৌড়ে ছুটে যেতে নিবে তার আগেই অন্য একজন এসে ওর কোলে একটা বাচ্চা ধরিয়ে দিলো।আহিনের আর বুঝতে বাকি রইলো না এই বাচ্চার সাথে ওর প্রাক্তনের কি সম্পর্ক।একদিকে তার প্রাক্তন অন্যদিকে তার বিয়ে করা স্বামী কিন্তু একজনও তার নয়,সে আর এক মুহুর্তও সেখানে থাকতে পারলো না কান্না করতে করতে বের হয়ে গেল পার্ক থেকে।
কোনো মতো শ্বশুর বাড়িতে এসে,নিজের রুমে গিয়ে বিছানায় শুয়ে কান্নায় ভেঙে পরলো।তার সাথেই কেন এমন হয়?কেন বিয়ের পরও তার কপালে স্বামীর ভালোবাসা মিলেনি?কেন তার সাথে প্রতিবার এমন বিষাক্ত খেলা খেলে বিধাতা?এসব ভেবে ভেবে তার কষ্ট আরো দ্বিগুণ হয়।কান্নার এক পর্যায়ে সে ক্লান্ত হয়ে ঘুমিয়ে পরে।
মাগরিবের আজানের শব্দে আহিনের ঘুম ভাঙ্গে।চোখ খুলে দেখে বাসার সবাই তার আশে পাশে বসে অথবা দাড়িয়ে আছে।হঠাৎ কি এমন হয়েছে সে বুঝতে পারলো না,উঠে বসতে নিবে তখনই মাথাটা একটু চক্কর দিয়ে উঠে,শরীরটা কেমন দুর্বল দুর্বল লাগে।শাহরিয়ারের মা উঠতে নিষেধ দিয়ে বলে….
-“তোমার জ্বর আসছে তুমি আমাকে একটাবার বলবে না।আমাকে না বললে তুমি তো একবার ওদেরকে বলে আসতে পারতে।যানো তোমাকে ওরা পার্কে কত খুঁজেছে,আর যখন পায়নি তখন আমাকে ফোন করলে আমি রুমে এসে দেখি তুমি ঘুমাচ্ছো।কপালের চুলগুলো সরিয়ে দিতে যাবো তখনই দেখি শরীর জ্বরে পুড়ে যাচ্ছে।”
-“আব,মা।আমি ঠিক আছি,আমার কিছু হয়নি”
আহিনের কথা শুনে শাহরিয়ারের বাবা ধমক দিয়ে বলে….
-“আর একটা কথাও বলবে না তুমি!ঠিক আছো,তাহলে জ্বর আসলো কি করে?তোমার বাবা মা জানলে কি ভাববে বলোতো।আসতে না আসতেই মেয়েটাকে অসুস্থ বানিয়ে ফেললো বলবে”
-“না,বাবা,আপনি ভুল ভাবছেন”
-“চুপ,আর শাহরিয়ার তুইও কেমন বউমা পার্ক থেকে বের হয়ে গেল আর তুই টেরও পেলি না।কি করছিলি শুনি???”
শাহরিয়ার কি বলবে ভেবে পাচ্ছিল না,তাই চুপচাপ দাঁড়িয়ে আছে।আহিন বললো…
-“বাবা,ওনার কোনো দোষ নেই,আমি ওনাকে একটা কাজে পাঠিয়েছিলাম আর আমারও হঠাৎ করে শরীর খারাপ লাগছিল তাই চলে আসলাম”
-“আচ্ছা যায় হোক,এখন তুমি রেস্ট নাও।শাহরিয়ার তুই রুমে থাক বউমার কি কি লাগে দেখিস আমরা সবাই রুমে চলে যাচ্ছি।চলো সবাই”

একে একে যে যার মতো বের হয়ে গেল,কাইফা আহিন আর শাহরিয়ারের দিকে একনজর তাকিয়ে হনহন করে বের হয়ে গেল।শাহরিয়ার আহিনের পাশে বসে বললো…
-“আই এম সরি,আমার তোমার প্রতি একটু নজর রাখা উচিত ছিলো।আমি বুঝতে পারিনি,আসলে অনেকদিন পর কাইফা’র সাথে সময় কাটাচ্ছিলাম তে তাই!!”
-“ইট’স ওকে,আর আমিও সরি।আমার জন্য আপনাদের অনেকটা হ্যাস্তন্যাস্ত হতে হলো,আচ্ছা এসব বাদ দিয়ে বলুন কেমন কাটলো আপনাদের সময়?”
-“হুম,অনেকদিন পর এমন একটা ভালো সময় কাটাতে পারলাম সেজন্য তোমাকে অনেক ধন্যবাদ।আজকে তুমি সুযোগ করে না দিলে এমন সময় কাটতো না।তুমি সত্যিই অনেক ভালো,অন্য মেয়েরা হলে এতক্ষণে সবকিছু জানিয়ে দিয়ে চলে যেত।”
-“হুম ভালো,কিন্তু এ ভালোর কি কোনো মূল্য আছে?”
-“কি বললে?”
-“নাহ,কিছু না”
আহিন কথাটা একটু আস্তে বলায় শাহরিয়ার শুনতে পায়নি তাই দ্বিতীয় বার জিজ্ঞেস করেছিল কিন্তু আহিন আর বলেনি।নীরবে অন্যপাশ ফিরে চোখের পানিটা মুছে ফেলে।

দুদিন হয়ে গেছে,আজকে কাইফা চলে যাবে তাই শাহরিয়ারের মনটা একটু খারাপ।কাইফা আর শাহরিয়ার ছাদে দাঁড়িয়ে আছে।শাহরিয়ার বাচ্চাদের মতো গাল ফুলিয়ে জিজ্ঞেস করছে…
-“আবার কবে আসবে?”
-“যখনই সুযোগ পাবো তখনই চলে আসবো।আমার যে তোমাকে ছাড়া থাকতে একটুও ভালো লাগে না।”
-“আমারও না”
শাহরিয়ার নিজের আর আটকিয়ে রাখতে পারলো না কাইফা কে জড়িয়ে ধরলো।এদিকে আহিন কাইফা কে সারাবাড়ি খুঁজে বেড়াচ্ছে সত্যি কথাগুলো বলার জন্য,আজকে না বললে হয়তো আর কোনোদিন বলতে পারবে না।আর বলতে পারলেও হয়তো অনেকবেশি দেরী হয়ে যাবে।সবশেষে যখন ছাদে আসলে তখন শাহরিয়ার আর কাইফাকে জড়িয়ে থাকা অবস্থায় দেখে ফেলল।আজকে আর অবাক হলো না কারণ এই দুদিনে অনেকবার জড়িয়ে ধরতে দেখেছে।আহিন একটা গলা কাশি দিয়ে বললো….
-“শাহরিয়ার,আমার একটু কাইফা’র সাথে কিছু কথা আছে,আর তা খুবই পার্সোনাল।যদি আমাদের কে দুই মিনিটের জন্য একা ছেড়ে দিতেন তো ভালো হতো।”
-“ওহহ,আচ্ছা তাহলে তোমরা কথা বলো,আমি নিচে যাচ্ছি।”

শাহরিয়ার নিচে চলে গেল।আহিন একদম কাইফা’র ফেইস টু ফেইস দাঁড়ালো।কাইফা ওকে ক্রস করে চলে যেতে নিলে টান দিয়ে সামনে দাঁড় করিয়ে বলে…
-“আজকে তোকে আমার সব কথা শুনতেই হবে,আমি আর কথাগুলো নিজের মাঝে রাখতে পারছি না।সেদিন তুই না জেনেই না বুঝেই আমাকে ভুলে বুঝে চলে গিয়েছিলি।”
-“ওহ,প্লিজ,আমি আর অতীতের কথা শুনতে চাচ্ছি না।আর আমার তোকে সেদিনই বুঝা হয়ে গিয়েছিল।আর আবারো বুঝা হয়ে গেছে তুই কেমন একটা থার্ড ক্লাস মেয়ে।”
কাইফা আর একটা কথাও বলতে পারলো না তার আগেই ওর গালে থাপ্পড় বসিয়ে দিলো আহিন।কাইফা গালে হাত দিয়ে আহিনের দিকে তাকালে আহিন বলে…..
-“ছিহ,তুই আমাকে আজকে এই কথাটাও বললি।তাহলে শোন,ঐদিন কি হয়েছিল,”ঐদিন যখন নীল তোকে প্রোপোজ করেছিল তখন তুই যেমন অবাক হয়েছিলি আমিও তেমনই অবাক হয়ে গিয়েছিলাম।তুই কিছু না বলে আমার দিকে তাকিয়ে যখন চলে আসলি তখনই আমি বুঝতে পারি তুই আমাকে অনেক বেশীই ভুল বুঝেছিস,কিন্তু বিশ্বাস কর আমি যদি জানতাম ও তোকে নয় বরং আমাকে ভালেবেসে প্রোপোজ করতে চায় তাহলে কখনোই আমি তোকে নিয়ে ঐ মাঠে যেতাম না।আমি তো ঐদিন আরো মনে করেছিলাম তোকে প্রোপোজ করবে বললে একগুচ্ছ গোলাপ নিয়ে এসেছে,তাইতো আমি তোকে টেনে নিয়ে গিয়েছিলাম।তুই চলে যাবার পর আমি নীল’কে তোর ব্যাপারে সবটা বলি কিন্তু ও তোকে মেনে নিতে পারছিল না।ও শুধু নাকি তোকে ভালো বন্ধু হিসেবেই দেখে গেছে।ঐদিনের পর থেকে আমি আর নীলের সামনে যায়নি।তোকে অনেকবার কথাগুলো বলতে চেয়েছিলাম কিন্তু তুই আমার কথাতো আমার মুখ টুকু দেখেতেও রাজি ছিলি না।সেদিন তুই আমার কথাগুলো শুনলে হয়তো আজকে আমাদের মাঝে এতটা ফাটল ধরা দিতো না”
আহিন কথাগুলো বলার সাথে সাথেই চোখ থেকে পানি পরে গেল।কাইফাও নিজের কানকে বিশ্বাস করতে পারছে,একটু আগেও যতটা ঘৃনা ও আহিনের জন্য জমিয়ে রেখেছিলো এখন সেটা নিজের উপর কাজ করছে।নিজেকে আর আটকিয়ে রাখতে না পেরে কান্না করে আহিন’কে জড়িয়ে ধরে,আহিনও কান্নার মাঝে ওকে জড়িয়ে ধরে।কিছুক্ষন পর আহিন ছেড়ে দিয়ে বলে….
-“আরেকটা কথা,আমার আর শাহরিয়ার মাঝে সত্যি কিছু হয়নি,আর আমি তোকে কথা দিচ্ছি আজ থেকে ছয় মাস পর তোর আর শাহরিয়ারের বিয়ে দিয়ে আমি এ বাড়ি ছেড়ে চলে যাবো।এটা আমার বন্ধুত্বের প্রতিজ্ঞা।”
আহিন কথাটা বলেই চোখের কোণের পানি মুছে নিচে নেমে আসে।আসার সময় শাহরিয়ার’কে ছাদে উঠতে দেখে।
বিঃদ্রঃ আপনাদের কাছে একটা জিনিস স্পষ্ট করতে চায়,আহিন নিজের ইচ্ছে তে এখানে আছে,তাকে শাহরিয়ারের সমাজের ভয় দেখিয়ে রাখেনি।আহিন নিজেই নিজের বাবা-মার মুখের দিকে তাকিয়ে এখানে আছে।

#চলবে!!!!
Part:05
Written by: shawon

আহিন রুমে এসে দরজা লক করে দিলো।নিজের মাঝেই যেন কেমন একটা অস্বস্তি কাজ করছে,মনে হচ্ছে কিছু একটা হারিয়ে ফেলছে।কিন্তু কি সেটা বুঝতে পারছে না,হঠাৎ করে একটা ধমকা হাওয়া তার চুলগুলো উড়িয়ে দিল।তার সামনে আরেকটা আহিন দাড়িয়ে হাসছে,আহিন অবাক হয়ে গেল তাকে দেখে জিজ্ঞেস করলো…..
-“কে তুমি??তুমি তো একদম…”
-“হুম,আমি দেখতে তোমার মতোই কিন্তু তোমার থেকে আমি আলাদা।তোমার মতো এতটা ত্যাগী মানুষ আমি নয়,আমি কখনোই আমার স্বামীকে অন্য কারো হাতে তুলে দিতাম না!!”
-“তুমি কি করে জানলে এসব কথা?”
-“আমি তোমারই আরেক স্বত্বা,যে তোমার সবকিছু জানে।তুমি এটা কি করে করতে পারলে??কি করে এমন একটা কথা দিয়ে আসলে?”
-“এছাড়া আমি কি করতে পারতাম?আমি নিজেকে আর ওদের মাঝে নিতে চাচ্ছি না,এমনিতেই আমাকে কাইফা আগে একবার ভুল বুঝেছে আর এখন আবার নতুন করে ভুল বোঝাবুঝি হোক আমি তা চায়না।তার চেয়ে বরং আমি তাদের এক করে দিয়ে কিছু একটা বানিয়ে এ বাড়ি ছেড়ে চলে যাবো।”
-“তারপর??তারপর তোমার কি হবে একটাবার ভেবে দেখেছো?একবার ভেবে দেখেছো তুমিই কেন বার বার ঠকবে?কেন তুমিই বার বার বন্ধু আর দায়িত্ব পালন করে যাবে?তুমিও তো একটা মানুষ!তোমার তো একটা মন আছে,ইচ্ছে আছে,ভালোবাসার অনুভুতি আছে।কেন তাহলে তা বার বার এভাবে চাপা দিয়ে রাখবে!!!তার চেয়ে বরং সময় থাকতে সবকিছু নিজের করেনাও,নিজের স্বামী,নিজের সংসার অন্যের হাতে তুলেনা দিয়ে শক্ত হাতে নিজের করে নাও।নিজের জীবন,স্বামী সংসার নিয়ে সুখে থাকতে শিখো!!”
আহিন চুপ হয়ে গেল,সে তার স্বত্বার কাছেই উত্তর দিতে পারছেনা।তাহলে কি তার উচিত তার স্বত্বার কথাগুলো মেনে নেওয়া।সে কি নিজের স্বামীকে নিজের করে নিবে,তাকে নিজের আঁচলে বেধে নিবে?এসব প্রশ্ন বারকে বার তার মনের মাঝে ঘুরছে।তখনই দরজায় খটখটানো শব্দ,চোখের জলটা মুছে দরজা খুলে দেয়।শাহরিয়ারের ছোট ভাই রোদ দারিয়ে আছে,হাতে কিসের একটা কার্ড,আহিনের হাতে কার্ডটা দিয়ে বললো….
-“ভাবী,এটা ভাইয়াকে দিয়ে দিও,ওর একটা ফ্রেন্ড এসে দিয়ে গেছে।”
রোদ চলে যাবার পর,আহিন কার্ডটা খুলে দেখলো একটা পার্টি’র ইনভাইটেশন।তারপর কার্ডটা বিছানার উপর রেখে ওয়াশরুমে চলে গেল।ওয়াশরুম থেকে এসে দেখে শাহরিয়ার কার্ডটা দেখতেছে….
সন্ধ্যায় আহিন রুমে এসে দেখে শাহরিয়ার রেডী হচ্ছে।আহিন জিজ্ঞেস করলো….
-“কোথাও যাচ্ছেন নাকি?যদিও আমার জানার অধিকার নেই তাও জিজ্ঞেস করলাম,যদি উত্তর দেওয়ার প্রয়োজন মনে করেন তাহলে বলতে পারেন!”
-“আসলে আজকে একটা পার্টি আছে,ঐখানেই যাচ্ছি।আমার ফিরতে লেইট হবে,বাসার সবাইকে বলে দিও আমার জন্য যেন অপেক্ষা না করে!”
শাহরিয়ার এই কথা বলে ব্লেজার টা কাঁধে নিয়ে চলে গেল।শাহরিয়ার যাওয়ার সাথে সাথে আহিনও রেডী হতে শুরু করলো।একটা কালো কালার পাতলা শাড়ি পরলো,স্লিভলেস ব্লাউজ,চুলগুলো ছাড়া,গর্জিয়াস ম্যাকআপ।ও নিজের স্বত্তার কথা মানবে,সে আর ত্যাগ করবে।তার এখনের লড়াই হবে তার অধিকারের,তার ভালোবাসার।এখন তার একটাি ইচ্ছে কিভাবে শাহরিয়ার কে নিজের প্রতি ইমপ্রেস করা যায়।
পার্টিতে শাহরিয়ার তার ফ্রেন্ডদের সাথে কথা বলছিল হঠাৎ করে তার চোখ আটকে গেল এক মেয়ের দিকে,যাকে সে চিনতো ঠিক আছে কিন্তু একটু অন্যভাবে,সে মেয়েটি হলো আহিন।কি সুন্দরভাবে হেঁসে হেঁসে কথা বলছে সবার সাথে।পার্টির প্রতিটা ছেলের নজর আজকে আহিনের দিকে,সবাই যেন তাকে দেখে মুগ্ধ হয়ে গেছে।শাহরিয়ারও আহিন’কে চোখে হারাচ্ছে,একটা মুহূর্তের জন্যও চোখের পলক পরছে না।আহিন বিষয় টা বুঝতে পেরেছে,আহিন’কে যখন অন্য একটা পুরুষ ডান্সের জন্য অফার করলো তখন আহিনও মুচকি হেঁসে ডান্স করতে চলে গেল।
শাহরিয়ার আহিন’কে দেখছে আর ভাবছে,”এ কোন আহিন’কে দেখছি আমি।আমি তো এই আহিনকে চিনি না,আহিনের সাথে আমার পরিচয় বেশীদিন না হলেও যতটুকু চিনি আহিন এমন মেয়ে নয়।”
শাহরিয়ার কথাগুলো ভাবতে ভাবতে আহিনের দিকে এগিয়ে গেল তারপর আহিন’কে ঐ ছেলের থেকে সরিয়ে দিয়ে হাতে ধরে এক কোণায় নিয়ে আসলো।পার্টির সবাই তাদের দিকে তাকিয়ে আছে।শাহরিয়ার আহিন’কে জিজ্ঞেস করলো….
-“তুমি এখানে কি করছো?”
-“আমি এখানে কি করছি তা আপনি জেনে কি করবেন?আর আপনি আমাকে এভাবে এখানে কেন নিয়ে এসেছেন?”
-“উল্টো প্রশ্ন না করে আমি যা বলছি তার উত্তর দাও!!তুমি এই পার্টিতে কি করছো?আর ঐ ছেলেটার সাথে এত ক্লোজভাবে কিভাবে ডান্স করছো?কি হয় তোমার ঐ ছেলে?”
-“আপনি হয়তে আমাদের কন্ট্রাকগুলোর কথা ভুলে যাচ্ছেন!আমরা বিয়ের বন্ধনে আবদ্ধ হলেও আমরা কেউ কারো প্রতি অধিকার খাটাতে পারবো না,কেউ কারো পার্সনাল লাইফ নিয়ে প্রশ্ন তুলতে পারবো না!!আশা করি কথাগুলো মনে আছে?”
আহিন কথাগুলো বলে চলে যেতে নিলে শাহরিয়ার তার হাত ধরে বলে….
-“কিন্তু দায়িত্ব টা তো নেওয়ার কথা ছিলো তাই না!!”
শাহরিয়ার আহিন’কে টানতে টানতে সবার সামনে নিয়ে গেল।তারপর বলতে শুরু করলো….
-“গাইজ গাইজ গাইজ,তোমাদের কিছু কথা বলার আছে!তোমরা হয়তো কেউ জানো আবার কেউ জানো না,আমার বিয়ে হয়ে গেছে।বিয়েটা তেমন আনুষ্ঠানিক ভাবে হয়নি বলে কাউকে দাওয়াত করা হয়নি আর তোমাদের ভাবি কেও চিনো না।আজকে সবার সামনে তোমাদের ভাবীকে পরিচয় করিয়ে দিচ্ছি।এই হলো তোমাদের ভাবী মিসেস আহিন আকতিয়া।”
শাহরিয়ার কথা শুনে সবাই হাত তালি দিতে লাগলো,আহিন একদম পাথর হয়ে গেল।সে যা ভেবেছিল একদম তার বাহিরে সব হলো,শাহরিয়ার তাকে এভাবে সবার সামনে পরিচয় করিয়ে দিবে তা নিজে কখনোই ভাবেনি।পরক্ষণেই শাহরিয়ার তার কানে কানে বললো…
-“বলেছিলে না সবার সামনে বউয়ের পরিচয় দেওয়ার জন্য,দিয়ে দিলাম।এখন তোমার সাথে কেউ ডান্স তো দূর কেউ তোমার দিকে চোখ তুলেও তাকাবে না।”
শাহরিয়ার গ্লাসটা চোখে লাগিয়ে ভাব নিয়ে চলে গেল।শাহরিয়ার নিজেই ভাবতে লাগলো,হঠাৎ কি এমন হলো যার জন্য ও সবার সামনে আহিন’কে বউয়ের পরিচয় দিয়ে দিল।তাহলে কি শাহরিয়ার কোনোভাবে জেলাস ফিল করছে?শাহরিয়ার এসব ভেবে চিন্তায় পড়ে গেল।ও কিভাবে জেলাস ফিল করবে?ও তো আহিন’কে তেমন কোনো একটা নজরে দেখেও না তাহলে আজকে কি এমন হলো?

এদিকে আহিনেও অবাক হয়ে গেল।এভাবে বউয়ের পরিচয় দিয়ে দিবে ভাবতেই পারেনি,ভেবেছিল আজকে একটু পরীক্ষা করে দেখবে শাহরিয়ার ঠিক কেমন দৃষ্টিতে তাকে দেখে,কিন্তু তাও হলো না।তার আগেই শাহরিয়ার উল্টো চাল দিয়ে চলে গেল।

রাতে আহিন ফ্রেশ হয়ে বের হলে শুনতে পায় শাহরিয়ার কাইফা’র সাথে ফোনে কথা বলছে।ওমনি ওর মাথায় একটা শয়তানি বুদ্ধি চলে আসে কিন্তু এটা করা ঠিক হবে কিনা ভাবছে!!অবশেষে ভাবনা শেষে সিদ্ধান্ত নিলো যায়হোক না কেন আজকে এই কাজ ও করবেই।
আহিন চুপি চুপি বারান্দায় গেল তারপর শাহরিয়ারের কাছে গিয়ে পা পিছলে যাওয়ার ভান করে শাহরিয়ারের উপর পরে যায়।সাথে সাথে শাহরিয়ারের হাত থেকে ফোনটা নিচে পরে যায়,শাহরিয়ার তাল সামলাতে না পেরে ফ্লোরে পরে যায় আর তার উপরে আহিন।আহিনের চুলগুলো সব সামনে চলে আসলো।দুজনের মাঝে মাত্র কয়েক ইঞ্চি দূরত্ব,দুজনের শ্বাস দুজনের মুখে পরছে।শাহরিয়ার আহিনের দিকে অপলক ভাবে তাকিয়ে আছে,আহিনের কাঁপা কাঁপা ঠোঁট জোড়া যেন শাহরিয়ার’কে কাছে টানছে।আহিনও শাহরিয়ারের দিকে তাকিয়ে আছে,শাহরিয়ার আস্তে আস্তে আহিনের ঠোঁটের দিকে এগোতে লাগলো।আহিন কিছুটা লজ্জা পেয়ে উঠে গেল,শাহরিয়ার ধ্যান ভেঙে গেল।সে উঠে দাঁড়াতেই আহিন দৌড়ে রুমে চলে গেল।একটু আগে কি হতে যাচ্ছিল আর কি হয়েছে তা ভাবতেই আহিন লজ্জায় লাল হয়ে গেল।শাহরিয়ার কিছুটা লজ্জায় পরে গেল,তার ব্যাপারে আহিন কি ভাববে তা ভেবেই খারাপ লাগছে শাহরিয়ারের।রুমে ঠুকে আহিন’কে দেখতে পেয়ে বলে….
-“আই এম সরি,আসলে আমি ইচ্ছে করে কিছু করতে চায়নি আসলে…”
-“ইট’স ওকে,আমারই দোষ।আমি পা পিছলে আপনার উপর পরে গিয়ে ছিলাম বলেই তো ওমন একটা পরিস্থিতি তৈরি হয়েছিল।তাই আপনাকে সরি বলতে হবে না।”

তারপর শাহরিয়ার আর কোনো কথা বললো না।আহিন বালিশ নিয়ে সোফায় চলে আসায় শাহরিয়ার বললো….
-“তুমি সোফায় কেন?আমি সোফায় শুয়ে পরি তুমি বিছানায় শুয়ে পরো!”
-“নাহ,নিয়ম তো নিয়মই।তাই আমি ঠিক করেছি একদিন আপনি খাটে শুবেন একদিন আমি খাটে শুবো।তাই আর কোনো কথা না বাড়িয়ে চুপচাপ শুয়ে পড়েন।
শাহরিয়ার আর কোনো কথা বাড়ালো না,চুপচাপ শুয়ে পরলো।আহিন আজকের কথাগুলো ভাবতেই অনেকটা লজ্জা অনুভব করে কারন তার কাছে এগুলো খুবই নতুন লাগছে।তার স্বামী তার এতটা কাছে!!!!আর এগুলো এসব ভাবতে ভাবতে ঘুমিয়ে গেল নিজেও ভাবতে পারেনি।

#চলবে!!!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here