রংধনুর রঙ কালো পর্ব ২৭

#রংধনুর_রঙ_কালো
২৭.

সোফিয়া টুয়ার্ডকে সামনে দাঁড় করিয়ে পনেরোশোবার স্কিপিং করাচ্ছে। এটা তার পানিশমেন্ট। যদি তার পা কোনোভাবে স্কিপিং করার সময় দড়িতে বেজে যায় তাহলে যতবার বাজবে ততবার পায়ে স্টিকের বারি খেতে হবে। সোফিয়া হাতে স্টিক নিয়ে অপেক্ষা করছে। তার নজর টুয়ার্ডের পায়ের দিকে। হাতের স্টিকটি সোফিয়া ধীরে ধীরে নাড়াচ্ছে। টুয়ার্ড ক্লান্ত এবং ভয়ার্ত কণ্ঠে বললো,” ম্যাম, শাস্তি কি কিছুটা কমানো যায় না? আমি তো মরে যাবো।”
সোফিয়া চোখ পাকিয়ে তাকালো। টুয়ার্ড আতঙ্কে আরও জোরে স্কিপিং শুরু করলো। এরই মাঝে সে কমপক্ষে দশ বার স্টিকের বাড়ি খেয়েছে পায়ে। আর বারি খাওয়ার ইচ্ছে নেই। পা ব্যথায় টনটন করছে। সোফিয়ার মাথা আজকে খুবই গরম। সে কপট মেজাজ নিয়ে বসে রয়েছে চেয়ারে। টুয়ার্ড জিজ্ঞেস করলো,” ম্যাম আমি কি জানতে পারি আমাকে এমন শাস্তি দেওয়ার কারণটা কি?”
সোফিয়ার জ্বলন্ত দৃষ্টি পড়লো টুয়ার্ডের উপর। এতো বড় অপরাধ করেও গাঁধা আবার জিজ্ঞেস করছে তাকে শাস্তি দেওয়ার কারণ কি? সোফিয়া চিবিয়ে চিবিয়ে বললো,” বাড়ি থেকে বের হওয়ার সময় আমি তোমাকে বার-বার নিষেধ করেছিলাম। আমি যে সকালে স্কিপিং করি, সন্ধ্যায় ড্রিংক করি এসব যাতে কোনোভাবে ইলহানের কানে না যায়। তবুও তুমি এতোবড় ভুল কিভাবে করলে?”
” মুখ ফসকে বেরিয়ে গেছে ম্যাম। তাছাড়া এগুলো তো আপনার প্রতিদিনের অভ্যাস। আমি তো ভেবেছি স্যার এসব নরমালি জানেন।”
” তবুও আমি যখন নিষেধ করেছি, তোমার অবশ্যই বোঝা উচিৎ ছিল যে এর পেছনে কোনো কারণ আছে।”
” সেটা আমি পরে বুঝতে পেরেছি ম্যাম। স্যার আপনাকে প্রেগন্যান্ট জানেন। পরে তো আমি ব্যাপারটা ম্যানেজও করে ফেলেছি। ”
” কিছুই ম্যানেজ করতে পারোনি তুমি। ইলহান ঠিকই আমাকে সন্দেহ করেছে। এই জন্য যদি আমাদের বিয়েতে কোনো প্রবলেম হয় তাহলে আমি তোমাকে ছাড়বো না টুয়ার্ড! আই উইল কিল ইউ!”
” ম্যাম, স্যরি ম্যাম!”
” শাট আপ। তুমি আজ পর্যন্ত আমার কোনো অর্ডার ঠিকমতো শেষ করতে পারোনি। তুমি একটা গুড ফর নাথিং! বেংলাডেশে যখন তোমাকে পাঠিয়েছিলাম অরিনকে মার্ডার করার জন্য তখনও তুমি অনেক গোল-মাল করেছো। বার-বার ধরা খেয়েছো ব্যারিস্টার অন্বয়ের কাছে। তিনি তো আরেকটু হলেই আমাদের ধরে ফেলতেন। ভাগ্যিস আমি বুদ্ধি করে সবকিছু ইলহানের দিকে ঘুরিয়ে দিয়েছিলাম। তাই তিনি ইলহানকে সন্দেহ করেছেন। নয়তো এতোদিনে সবকিছু অন্যরকম হয়ে যেতো। ইলহান সব জেনে ফেলতো। সেদিন কফিশপে অন্বয়ের সাথে দেখা হওয়ার পর সে একটু ভয় দেখাতেই তুমি আমার ব্যাপারে সবকিছু বলে দিলে। তোমার এই গাঁধার মতো বুদ্ধির জন্য আমি সবসময় বিপদে পড়তে যাই। আজকে তোমাকে এই পানিশমেন্ট দিচ্ছি যাতে আর কখনও গাঁধামী করার আগে এই কথা মনে পড়ে। বুঝেছো ইডিয়েট!”
সোফিয়া তার কথা শেষ করে দম ফেলার আগেই শুনতে পেল ইলহানের কণ্ঠ, ” সোফিয়া!”
সোফিয়া তাকিয়ে দেখলো ইলহান ঠিক দরজার সামনে দাঁড়িয়ে আছে। তার দৃষ্টি প্রশ্নবিদ্ধ। সোফিয়ার কপালের একপাশ থেকে ঘামের বিন্দু গড়িয়ে পড়লো। ইলহান নক না করেই বাড়ির ভেতরে কিভাবে চলে এসেছে? তারপর হঠাৎ সোফিয়ার মনে পড়লো, সে তার বাড়ির মেইন গেইটের চাবি সবসময় বাগানের ফ্লাওয়ার প্ল্যান্টের নিচে রাখে। এটা ইলহান জানে। সোফিয়া ঢোক গিলতে লাগলো অনবরত। ইলহান ধীরপায়ে হেঁটে এলো সোফিয়ার কাছে। তার দুইচোখে বিস্ময়ের ভার। টুয়ার্ড এতোক্ষণে লাফানো থামিয়ে দিয়েছে। হাঁপিয়ে উঠা অবস্থায় বললো,” ম্যাম আমি কি চলে যাবো?”
সোফিয়া ইশারায় বললো চলে যেতে। টুয়ার্ড চলে গেল। আর ইলহান দাঁড়িয়ে রইল সোফিয়ার মুখোমুখি, অনেকগুলো কৌতুহল নিয়ে। সোফিয়ার ভয় শেষ হয় না। ইলহান কি তার সব কথা শুনে ফেলেছে? মনে হচ্ছে শুনেনি। কারণ যদি সে আসলেই শুনতো তাহলে এতোক্ষণ সোফিয়া এইখানে সুরক্ষিতভাবে বসে থাকতে পারতো না। সোফিয়া দাঁড়িয়ে বললো,” হঠাৎ এই সময় এলে? বসো!”
ইলহান আরাম করে সোফায় বসলো। পায়ের উপর পা তুলে দিল। সোফিয়া আরও নিশ্চিন্ত হলো এখন। ইলহানের বসার ভঙ্গি দেখে মনে হচ্ছে সে কিছুই শোনেনি। ধেন্দা একটা! সোফিয়ার হৃদয়ে স্বস্তির বর্ষণ বয়ে গেল। এই কয়েক মুহুর্তেই কত তটস্থ হয়ে পড়েছিল সে। ইলহান অতিরিক্ত শান্ত কণ্ঠে বললো, ” পানি আছে সোফিয়া?”
” অবশ্যই আছে। থাকবে না কেনো? এখনি আনছি দাঁড়াও।”
সোফিয়া রান্নাঘরের দিকে হাঁটতে হাঁটতে গাঁয়ের ঘাম মুছে নিল। পানি এনে দেওয়ার পর ইলহান বললো,” আমাকে না৷ পানিটা তুমি নিজে খাও। কারণ তোমার চোখ-মুখ শুকিয়ে গেছে৷ গলাও নিশ্চয়ই শুকনো! আগে পানি খেয়ে গলাটা ভিজিয়ে নাও। ”
সোফিয়ার গলা এতোক্ষণ শুকনো ছিল না। কিন্তু এই কথায় শুকিয়ে গেল। মাত্রাতিরিক্ত আতঙ্কে কণ্ঠও থেমে গেল। ইলহান তড়াক করে দাঁড়িয়ে সোফিয়ার চোয়াল চেপে ধরে বললো, ” বাচ্চা নিয়ে এতোবড় মিথ্যে! আমাকে আবার ধোঁকা দিতে যাচ্ছিলে তুমি! অরিনকে খুন করার জন্য টুয়ার্ডকে বাংলাদেশে পাঠিয়েছিলে! তুমি এতো শয়তান সোফিয়া? ”
অন্যহাত দিয়ে থাবা মেরে সোফিয়ার ডানহাত চেপে ধরলো ইলহান। আরও হিংস্র হয়ে বললো,” চাইলে এখনি তোমাকে মেরে ফেলতে পারি। তারপর সেই খুনের দায় টুয়ার্ডের উপর চাপিয়ে দেওয়াও আমার জন্য কোনো ব্যাপার না। কেইসটা এমন হতে পারে, অতিরিক্ত শারীরিক অত্যাচার টলরেট করতে না পেরে রাগে,ক্ষোভে তোমারই পারসোনাল এসিসট্যান্ট তোমাকে খুন করেছে! ব্যস, দু’জনেরই শাস্তি হয়ে গেল!”
সোফিয়া মুখ খোলার জন্য কাতরাচ্ছে। সে কিছু বলতে চায়। ইলহান বললো,” নো মোর ওয়ার্ডস। আমি তোমার কাছে আর কিছু শুনতে চাই না। অনেক বড় ক্ষতি হয়ে গেছে আমার। আগে সেই ক্ষতিগুলো পূরণ করতে হবে। জীবনের আসল হিসাব চোকাতে হবে। তারপর তোমাকে আমি দেখে নিবো।”
ইলহান ধাক্কা মেরে সোফিয়াকে ছাড়লো। মিনি টেবিলের সাথে ধাক্কা খেয়ে প্রায় সবকিছু নিয়ে ফ্লোরে উল্টে পড়লো সোফিয়া। কাঁচের গ্লাস ভেঙে তার হাত দিয়ে ঢুকে গেল। হাতের রক্ত, চোখের অশ্রু সব একসাথে বইছে তার। ইলহান চলে যাচ্ছে ক্ষীপ্রগতিতে। সোফিয়া তীব্র ক্রোধ নিয়ে বললো,” একটা ফালতু, কুচকুচে কালো মেয়ের জন্য তুমি আমাকে…”
সোফিয়া বাক্য সম্পূর্ণ করার আগেই ইলহান প্রচন্ড শব্দে গর্জে উঠলো,” স্টপ শ্যামিং হার! শী ইজ মাই ব্ল্যাক ডায়মন্ড। এন্ড ইউ আর আ বিচ!”
অপমানে রুষ্ট সোফিয়া তেজী গলায় বলতে লাগলো,” অরিনকে তুমি কোনোদিন পাবে না ইলহান। সে আর কখনও তোমার কাছে আসবে না। আর যদি আসে, তাহলে ওই মুহুর্তেই আমি ওকে শেষ করে দিবো! আমি বেঁচে থাকতে তুমি অন্যকারো কখনও হতে পারবে না। ”
সোফিয়ার শেষ কথাগুলো ইলহান আদৌ ভালো করে শুনলো কি-না বোঝা গেল না। সে দরজা খুলে হনহনিয়ে বেরিয়ে গেল। ইলহানের আগেই বোঝা উচিৎ ছিল, সোফিয়ার মতো মেয়ে কখনও তার বাচ্চার মা হতে পারে না। যে অরিনকে মেরে ফেলার মতো নিকৃষ্ট পরিকল্পনা করতে পারে তার কাছে নিষ্পাপ বাচ্চা নিয়ে মিথ্যে বলা তো কোনো ব্যাপারই না! ইলহানের ভীষণ আফসোস হচ্ছে। একটা মিথ্যে ঘটনার জন্য কতবড় ভুল হয়ে যাচ্ছিল তার জীবনে। সে অরিনকে ডিভোর্স দেওয়ার সিদ্ধান্তও নিয়ে ফেলেছিল। ভাগ্যিস ডিভোর্সের আগেই সে সব জানতে পেরেছে! নয়তো সারাজীবন সীমাহীন আক্ষেপ নিয়ে বেঁচে থাকতে হতো। ইলহানের মনের মধ্যে এখনও আশা আছে অরিনকে ফিরে পাওয়ার। যে করেই হোক সে অরিনকে আবার তার জীবনে ফিরিয়ে আনবে। আনবেই!

চলবে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here