real love পর্ব ৬৪

#Real_Love♥
#Oniya_Chowdhury
Part: 64
.
.
পরের দিন সকালে রেডি হয়ে আসবো আসবো করেও দুপুর গড়িয়ে বিকেলের দিকে আব্বু-আম্মুর কাছ থেকে বিদায় নিয়ে বাসা থেকে বের হলাম।আব্বুর ট্রেন রাত দশটায়।আব্বু দশটার দিকে চিটাগাং চলে যাবে।
.
ফ্লাটে ঢুকেই সারা শরীর বিষাদে ছেয়ে গেলো।আবার সেই একাকিত্ব জীবন!রুমে এসে আগে একটু রেস্ট নিলাম।উনি রুমে ঢুকেই ধপাস করে বেডে শুঁয়ে পরলেন।বেড কেঁপে উঠলো!আমি চঁমকে উঠে বললাম,
– আস্তে,এভাবে কেউ লাফায়?
উনি আমার দিকে তাকিয়ে বললেন,
– সরি,টিয়াপাখি!ভয় পেয়েছো?
– ভয় কেনো পাবো!আমি অতটাও ভীতু না!প্রেগন্যান্ট দেখে বললাম আরকি!
– বাবুরা কি জেগে গেছে?
– আজব কথাবার্তা!এখন কি ওদের জেঁগে থাকা বা ঘুমিয়ে পড়ার বয়স?
উনি আমাকে জড়িয়ে ধরলেন!আমি উনাকে ধাক্কা দিয়ে বললাম,
– দেখি সড়ুন!রেস্ট করার জন্য একটু শুঁয়ে ছিলাম।কিন্তু আমি তো ভুলেই গিয়েছিলাম আপনি থাকা অবস্থায় সেটা যে অসম্ভব!
– ইশ্!কাছে থাকলে বেশি আদর পাও তো,তাই এরকম বলছো!দেখি শুঁয়ে পড়ো!একদম উঠবে না!
আমি উঠলাম না!উনাকে জড়িয়ে ধরে শুঁয়ে পরলাম।
– সেদিন কিচেনে আঁচারের বয়াম খালি দেখলাম!শেষ হয়ে গিয়েছে বলো নি কেনো?
হঠাৎ আঁচারের কথা জিজ্ঞেস করাতে আমি চমঁকে উঠে বললাম,
– খেয়াল করেছেন আপনি?
– হুম!
– লেবু ছিলো বাসায়।তাই আর বলা হয়নি।
– যেটা শেষ হয়ে যাবে সাথে সাথেই জানাবে।এভাবে চুঁপটি মেরে বসে থাকলে তো আমি কিছুই বুঝবো না।আচারের মতো সব জিনিস তো আর আমার চোখে পড়ে না।
– সরি!আর হবে না।
– তোমার সব সরি আমি কাউন্ট করে রাখছি।দেখি আমি মরার আগ পর্যন্ত তুমি কতবার আমাকে সরি বলো।
হঠাৎ উনার এরকম কথা শুনে আমি উনার পিঠ খাঁমচে বললাম,
– আর কখনো বলবেন মরার কথা?
– এতো আস্তে কেউ খাঁমচি দেয়!জোরে দাও।
– খারাপ মানুষ দেখেছি,আপনার মতো খারাপ আমি জীবনেও দেখি নি।ছাড়ুন!
আমি উনাকে ছেড়ে দেওয়ার ভাঁন করলাম,কিন্তু ছেড়ে দিতে মোটেও ইচ্ছে করলো না!উনি আমাকে নিজের বুকের সাথে মিশিয়ে নিয়ে বললেন,
– আর বলবো না!কিন্তু তোমাকেও প্রমিজ করতে হবে,এরকম ছোটখাটো ব্যাপারগুলো আমার কাছে একদম লুকানো চলবে না!
– সরি,প্রমিজ করলাম।আর হবে না।
– সত্যি তো?
– হুম,সত্যি!
উনি আমার কঁপালে চুঁমু দিয়ে চোখ বন্ধ করলেন।আমি ভালোমতো উনার বুকের উপর শুঁয়ে শার্টের বোতাম একটা একটা করে খুলতে লাগলাম।সবগুলো বোতাম খোলার পর বুকের উপর শুঁয়েই শার্টের ইন খুলে দিলাম।আমার কান্ড দেখে উনি হাসছেন।আমি প্যান্টের বেল্ট একটানে খুলে ফেললাম।আমি উঠে বসে উনাকে ঘুরিয়ে উপুঁড় করে শুঁইয়ে দিলাম,দেন শার্ট খুলে পায়ের নিচে রাখলাম।উনি উপুঁড় হয়েই শুঁয়ে আছেন!আমি উনার পিঠের উপর শুঁয়ে পরলাম।উনি হাসতে হাসতে বললেন,
– প্যান্ট কেনো বাকি রাখলে?ওটাও খোলো!
– এই যে,আবার অসভ্যতামি শুরু করবেন না!
– সামান্য প্যান্টটাই তো খুলতে বললাম!তাই এই কথা শোনালে?তোমার সাথে তো সেভাবে আমার সময় কাটানোই হলো না,বাবুরা আগে…
– চুপ…একদম চুপ!উল্টোপাল্টা কথা বলে একদম অসস্তিতে ফেলবেন না,বলে দিলাম!
আমার কথা শুনে উনি হো হো করে হেসে উঠলেন!আমি উনার পেছনের চুল টানতে টানতে বললাম,
– ঘুমিয়ে পড়ুন তো!তাহলে আমিও একটু ঘুমোতে পারি!
আমার কথা শুনে উনি ঘুরে চিঁৎ হয়ে শুয়ে আমাকে বুকের মাঝে নিয়ে পিঠে হাত বুলাতে বুলাতে বললেন,
– আমি মোটেও তোমাকে ডিস্টার্ব করছি না,টিয়াপাখি!
– ….
– ঘুমিয়ে পড়লে?
– উহুঁ!
– তাহলে চুপ যে?
– ভালো লাগছে চুপ থাকতে।
– তুমি যখন পেট নিয়ে হাঁটাহাঁটি করো,আমি অবাক হয়ে শুধু তোমাকেই দেখি!এইটুকুন একটা পিচ্চি মেয়ে,সে কিনা লুকিয়ে লুকিয়ে প্রেগন্যান্ট হয়ে ঘুরে বেড়াচ্ছে!
আমি উনার বুকে কিল-ঘুষি মেরে বললাম,
– কথার কি ছিরি!লুকিয়ে লুকিয়ে প্রেগন্যান্ট,ছিঃ!অসভ্য একটা!
উনি আমার হাত শক্ত করে ধরে চুঁমু খেয়ে বললেন,
– ঠিকই তো বলেছি!লুকিয়ে লুকিয়েই তো হয়েছো!
– মোটেও না!আপনি করেছেন!
– আরে আমি তো এই লুকিয়ে প্রেগন্যান্ট বলতে সেই লুকিয়ে প্রেগন্যান্টের কথা বলিনি!
– একদম বুঝাতে আসবেন না!সব দোষ আপনার!আপনার!আপনার!
– ওকে,ওকে!সব দোষ আমার!মেনে নিচ্ছি!রিলেক্স….
আমি আবার চোখ বন্ধ করে উনার বুকে শুঁয়ে পরলাম!উনি আমার মাথায় হাজারটা চুঁমু খেয়ে বললেন,
– ইদানিং তোমাকে বেশি বাবু বাবু লাগে!আমার তো ভাবতেই অবাক লাগে যখন বাবুরা তোমাকে আম্মু বলে ডাকবে তখন তোমাকে কেমন দেখাবে!!!আমাকে বাবা বলে ডাকলে নাহয় আমাকে মানাবে,বাট তোমাকে?ইশ্,সিনগুলো আমার চোখের সামনে ভাসছে,টিয়াপাখি!একদম ওয়েট করতে পারছি না!
– করতে হবে!এখন চুপচাপ ঘুমিয়ে পড়ুন,ঘুম থেকে উঠে দেখবেন আপনার বাবু হয়েছে!
– সিরিয়াসলি!!!
– হুঁ….
বলেই আমি নাক ডাকা শুরু করলাম।উনাকে আর কথা বাড়াতে দিলাম।
.
রাতে কিচেনে ঢুকে আম্মুর দেওয়া খাবারগুলো গরম করে দুজনে খেয়ে হরর্ মুভি দেখা শুরু করলাম।মুভিটা মোটেও ভয়ঙ্কর ছিলো না।আমি অনেক ভীতু,তবুও মুভিটা দেখে ভয় পেলাম না।উনি পাশে ছিলেন বলেই হয়তোবা ভয় পাচ্ছিলাম না!
.
সকালে ঘুম থেকে উঠে পাশে একটা চিরকুট পেলাম।হলুদ কাঁগজ ভাঁজ করে রাখা।উনাকে পাশে পেলাম না।আমি ঘুম ঘুম চোখে চিরকুট-টা খুলে কয়েকলাইনের কিছুলেখা দেখলাম।আমি পড়তে শুরু করলাম,
টিয়াপাখি♥
প্রথমেই সরি!আমি বিকেল থেকে ট্রাই করেও সামনাসামনি তোমাকে কথাটা বলতে পারছিলাম না।অনেক ট্রাই করেছি বলার,কিন্তু পারিনি!আর কোনো উপায় না পেয়ে এই চিঠিটা লিখে তোমাকে জানান দিচ্ছি।একটু পর আমার ফ্লাইট।আমি এখন হয়তোবা এয়ারপোর্টে।থাইল্যান্ড যেতে হবে।খুবই আর্জেন্ট।আব্বু চিটাগাং থেকে সরাসরি ফ্লাইটে উঠবে,ঢাকায় ব্যাক করার মতো টাইম আব্বুর নেই।আম্মু আর ইয়াশকে ঢাকার গাড়িতে তুলে দিয়েছে আব্বু।আমি জানি এইমুহূর্তে তোমার হাত কাঁপছে।হয়তোবা কান্নাও করছো।তোমাকে আমি অনেক আদর করে এসেছি।তোমাকে আমি বলতে পারিনি বা বলিনি এইকারনে তুমি জানতে পারলে আমাকে আসতে দিতে না।তোমার কান্না দেখলে আমি আর আসতে পারতাম না।আমি না আব্বুকে মানা করতে পারছিলাম আর না তোমাকে কিছু বলতে পারছিলাম।কালরাতে যখন অনিমের সাথে ছিলাম তখনই আব্বু ফোন করে খবর দিলো।আব্বু লোক পাঠিয়ে আমার যাওয়ার সব ব্যবস্থা করে ফেলেছিলো ততক্ষণে।আব্বু ফোন করে শুধু ফ্লাইটের সময়টা বলে দিয়েছে।আব্বু তোমাকে বাড়িতে রেখে আসতে বলেছিলো,কিন্তু সেটা সম্ভব না!আমি জানি টিয়াপাখি, তোমাকে না জানিয়ে এভাবে হুট করে চলে এসে অনেক বড় একটা ভুল করেছি।জানি এটার মাফ জীবনেও হবে না।তারপরও বলবো প্লিজ টিয়াপাখি,মাফ করে দাও।আমি এইঅবস্থায় তোমার কান্না সহ্য করতে পারতাম না।আমি অনেক কষ্টে নিজেকে রুম থেকে বের করেছি।কতবার যে রুম থেকে বের হয়েও বারবার ব্যাক করে তোমাকে আদর করেছি,তার হিসাব নেই।কয়েকদিনের মধ্যেই আমি চলে আসার ট্রাই করবো।চিঠিটা পড়ে একবার কল দিও টিয়াপাখি,ওয়েট করবো!আই লাভ ইউ!
চিঠিটা পড়ার সাথে সাথে আমার মাথা ঘুরতে শুরু করলো!আমি কাঁপাকাঁপা হাতে চিঠিটা টেনেহিঁচড়ে ছিড়ে কুটিকুটি করে ফ্লোরে ফেলে দিলাম!বাঁধভেঙ্গে চোখের পানি বেরিয়ে আসছে!আমি উনার নামধরে একটা চিৎকার দিয়ে বেডসাইড টেবিলের উপরে রাখা সবকিছু ফেঁলে দিলাম!আমার আর উনার ছবির ফ্রেম নিচে পড়ে ভেঙ্গে গেলো!বেডের উপরের বালিশ চাঁদর সব ফ্লোরে ফেলে দিয়ে চিৎকার দিয়ে ফ্লোরে বসে পড়লাম!সাথে সাথেই রুমের ভেতর শাড়ি পড়া একটা মেয়ে ঢুকলো!আমার চোখ ঝাঁপসা হয়ে আছে!দুইহাতের উল্টো পিঠ দিয়ে চোখ মুঁছে তাকিয়ে দেখলাম মলি আপু!উনি দ্রুত আমার সামনে বসে আমাকে জড়িয়ে ধরে বললেন,
– হিয়া!প্লিজ ডোন্ট ক্রাই!ইফাজ তোমাকে দেখাশোনার জন্য আমাকে আর তোমার বোন নাফিসাকে পাঠিয়েছে।ও খুব টেনশনে আছে কিন্তু!বারবার আমাদের ফোন করে তোমার খোঁজখবর নিচ্ছে!ও বারবার বলেছে তুমি যেনো বেশি কান্নাকাটি না করো।প্লিজ,কান্না থামাও।ইফাজ তোমাকে বলে যেতো,বাট ও তোমার কান্না একদম সহ্য করতে পারতো না!আমাকে বলার সময়ই ও কেঁদেকেটে অস্থির!ও চলে আসবে কয়েকদিনের মধ্যেই!এভাবে কান্না করলে বেবির ক্ষতি হবে হিয়া,প্লিজ!
পাশে নাফিসা বসে জড়িয়ে ধরে বললো,
– আপু!প্লিজ,এভাবে কান্না করিস না!ভাইয়া কালই আমাকে ব্যাপারটা জানিয়েছিলো।ভাইয়া তোকে অনেকবার জানাতে চেয়েছে,কিন্তু পারেনি।তুই যেতে দিতি না,কান্নাকাটি শুরু করতি।তোর কান্না উপেক্ষা করে ভাইয়া যেতে পারতো না।তোর প্রতি ভাইয়ার ভালোবাসাটা আমি খুব কাছ থেকে দেখেছি।চিঠি লেখার বুদ্ধিটা আমি আর মলি আপু ভাইয়াকে দিয়েছি।ভাইয়া তোকে ঘুম থেকে উঠাতে যেয়েও বারবার থেমে গেছে।বাধ্য হয়ে আমাদের বুদ্ধিটা কাজে লাগিয়েছে।
আমি নাফিসাকে ধাক্কা দিয়ে সড়িয়ে দিয়ে ফুঁপিয়ে ফুঁপিয়ে কাঁদতে কাঁদতে দুজনের দিকে আঙ্গুল উঠিয়ে বললাম,
– স্বপ্ন মনে হচ্ছে!উনাকে তাড়াতাড়ি বের হতে বল!আমি জানি তোরা মজা নিচ্ছিস আমার সাথে!তুই এর আগেও এমনটা করেছিলি!কাউকে বিশ্বাস করিনা!উনাকে বের হতে বল!
সাথে সাথেই রুমের ভেতর অনিম ভাইয়া ঢুকলেন।সাথে ওই ডক্টর আঙ্কেলও ঢুকলেন!অনিম ভাইয়া আমার পাশে বসে বললেন,
– ইফাজ ডক্টর আঙ্কেলকে কাল রাতেই ইনফর্ম করে রেখেছিলো।উনি হসপিটাল ফেলে আর্জেন্ট ভেবে এখানে এসেছেন।দেখি বেডে উঠে বসো।
অনিম ভাইয়া মলি আপু আর নাফিসাকে ইশারায় আমাকে হাত ধরে তুলতে বললেন।আমি কাউকে আমার হাত ধরতে দিলাম না।দুজন জোর করে আমাকে টেনে তুললো।আমি নাফিসাকে জড়িয়ে ধরে বললাম,
– উনি কি সত্যি চলে গিয়েছেন?
– হ্যা আপু!
– আমাকে একবার বলতে পারতো!আমি উনাকে কিচ্ছু বলতাম না,বিশ্বাস কর!উনাকে আমি হাসিমুখে বিদায় দিতাম!একটুও কান্নাকাটি করতাম না!শুধু শুধু উনি ভয় পেয়েছেন!
– তুমি এখন এরকম বলছো আপু!কিন্তু ভাইয়াকে বিদায় দেওয়ার সময় তুমি এখনকার মতোই চিৎকার করে করে কাঁদতে!তুমি কি মনে করো তোমাকে আমি চিনি না?ভাইয়া চেনে না?আমার মতে ভাইয়া একদম ঠিক কাজ করেছে!তুমি ঠান্ডা মাথায় নিজের দিক থেকে ভেবে দেখো!
– উনাকে আমি একটুও ক্ষমা করবো না!আমার হাতে-পায়ে ধরলেও না!আমি আমার বাবুদের উনাকে দিবো না!এইটাই উনার সর্বোচ্চ শাস্তি!এই অবস্থায় উনি আমাকে ফেলে চলে গেছেন!
অনিম ভাইয়া বললেন,
– গুড ডিসিশান!একদম বেবিদের দিবে না!সর্বোচ্চ শাস্তি,গুড!
মলি আপু উনার ফোন আমার দিকে এগিয়ে দিয়ে বললেন,
– ইফাজ কল করেছে,নাও!
আমি মুখ ঘুরিয়ে বললাম,
– বলবো না কথা!
নাফিসা ফোনটা নিয়ে আমার কানে ধরে বললো,
– প্লিজ,আপু একবার কথা বল!
আমি কোনো কথা বললাম!উনি ফোনের অপাশ থেকে বারবার সরি বলছেন!আমি কিচ্ছু বলছি না!আমাকে চুপ থাকতে থেকে উনি বললেন “রুমে সিসি ক্যামেরা লাগানো!আমি লাইভ দেখতে পাচ্ছি তোমাকে!”
আমি চঁমকে উঠে পুরো রুমে একবার চোখ বুলালাম!উনি বললেন,
– এভাবে খুঁজলে তো পাবে না টিয়াপাখি!
– আমি জানি আপনি রুমে লুকিয়ে আছেন!প্লিজ,বের হোন না!
.
.
(চলবে)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here