প্রেমনগর পর্ব ১২

#প্রেমনগর
পর্বঃ১২
লেখাঃনীলাদ্রিকা নীলা
.
চিৎকার দিয়ে তুলি আশেপাশে তাকাতে তাকাতে বলছে, আমি কই আছি! ও আল্লাহ! আমি কই আছি!
রৌদ্রঃ এই মেয়ে চুপ! এভাবে চেচিও না। মানুষজন ভাববে আমরা তোমাকে কিডন্যাপ করে এনেছি।
তুলি এবার রৌদ্রের মুখের দিকে তাকালো। তুলির মুখে ভয়ের ছাপ স্পষ্ট, আপনে আমারে কই লইয়া আইছেন?
রৌদ্রঃ ভয় নেই। তুমি আমাদের সাথে আছো। তোমাকে বাড়ি পৌঁছে দেব।
.
তুলি এবার কান্না শুরু করে দিলো,আমি বাড়ি যামু না। বাড়ি গেলে আমার বিয়া দিয়া দিবো!
রৌদ্রঃ আহা এখানে এভাবে কেঁদো না। আমরা ফেসে যাবো তো। তোমাকে তোমার বোনের কাছে নিয়ে যাব। ওখানে থাকতো তোমার কোনো অসুবিধা নেই তো?
তুলি কান্না করতে করতেই বলছে, না অসুবিধা নাই?
রৌদ্রঃ তাহলে এবার কান্না থামাও।
.
রাফিঃ দোস্ত থাক আমি এবার আসি। আমাকে আবার যেতে হবে।
রৌদ্রঃ এখনি যাবি?
রাফিঃ হ্যাঁ রে। একটু কাজ আছে। লেট হয়ে গেল। পরে আবার আসবো।
রৌদ্রঃ থ্যাংকস রে। তুই ছিলি বলেই…
রাফিঃ আরে.. কেউ না কেউ তো ওকে খুঁজে পেতোই। আল্লাহ চেয়েছে তাই আমি আগে পেয়েছি।
রাফি রৌদ্রের পিঠ চাপড়ে দিলো। তারপর তুলির দিকে তাকিয়ে বললো, উ আর সো সুইট। লাল শাড়িতে তোমায় খুব সুন্দর লাগছে। সি উ এগেইন।
তুলি কৌতুহল ভরা চোখ নিয়ে রাফির দিকে তাকালো।
রাফিঃ আসি?
তুলি কথা বলতেই চায় না। সে জোর করে মুখ থেকে বের করলো, জি আচ্ছা।
.
রাফি সমানে এগিয়ে যাওয়ার সময়ও পিছনে ফিরে বার বার তুলির দিকে তাকাচ্ছিলো। সিনেমার নায়িকার মতো তুলির বিয়ের আসর থেকে পালিয়ে আসা তারপর এমন একটা ঘটনার সমুক্ষীন হওয়া। এসব দেখে রাফির মনের মধ্যে প্রেমের জোয়ার বয়ে যাচ্ছে। সে তুলির প্রেমে পরে গেছে। এবং নিজেকে নায়ক ভাবতেও শুরু করেছে। রেস্তোরাঁর দরজার কাছে এসেও আরেকবার পিছনে ফিরে তাকালো। দেখলো তুলিও এদিকে চেয়ে আছে। মায়া ভরা দুটি চোখ। কপালে লাল টিপ। সব কিছু যেন রাফিকে পাগল করে দিচ্ছে। এভাবেই হুটহাট করে আজানা অচেনা মেয়ের প্রেমে পরে গেল সে। ভাবতেই তুলির দিকে তাকিয়ে মুচকি হেসে রেস্তোরাঁ থেকে বেড়িয়ে গেল।
.
তুলি হা করে ওদিকে তাকিয়ে আছে। রৌদ্র তুলির সামনে হাত দিয়ে তুরি বাজাতেই তুলি চোখ এদিকে ঘোরালো। খাবারের অর্ডার দেওয়া হয়েছিলো। খাবার এসে গেছে। চোখের সামনে অচেনা অদ্ভুত অদ্ভুত খাবার গুলো দেখে তুলি চোখ বড় বড় করে ফেললো, এই গুলান আবার কি। কেডা খাইবো?
রৌদ্রঃ তুমি খাবে! নাও শুরু করো। শুকনো চেহারাটা দেখে মনে হচ্ছে সারাদিন কিছু খাও নি।
তুলিঃ এই গুলান কি। আমি ভাত খামু।
রৌদ্রঃ মহা মুশকিলে তো পরা গেল!
রৌদ্র তখন রেস্তোরাঁর ম্যানেজারকে বলে বিরিয়ানীর ব্যবস্থা করতে বললো।
.
মেঘ বাড়ি ফেরার সাহস পাচ্ছে না। পুলিশের কথা শুনেই হওয়া হয়ে গা ঢাকা দিয়েছে। লুকিয়ে বাড়িতে ফোন করে জানলো এখনো নাকি বাড়িতে পুলিশ পা দেয়নি। পুলিশের ধারণা নীলার বাড়িতে পানি ঢেলে কোনো একটা অকাজ করতে চেয়েছিলো মেঘ। তাই তারা তাকে ধরার চেষ্টা করছে। পুলিশের ফোন পাওয়া মাত্রই মেঘ এক বন্ধুর বাড়িতে গিয়ে লুকিয়ে রয়েছে।
ওদিকে ওসি সাহেব রাস্তা ভুল করে ওখান থেকে ফেরার চেষ্টা চালাচ্ছেন।
.
তুলি বিরিয়ানীর প্লেটে হাত দিয়ে নাড়াচাড়া করছে। নাড়তে নাড়তে খাবার গুলো প্লেটের চারিদিকে ছড়িয়ে দিয়ে মাঝখানের জায়গাটুকু ফাঁকা করলো।
রৌদ্র ওর খাওয়া দেখে তাকিয়ে আছে।
রৌদ্রঃ তোমাকে আমি প্লেটে আর্ট করতে বলি নি। খেতে বলেছি!
তুলিঃ ওমা,এইডা কি করলাম।
রৌদ্রঃ আরে মেয়ে ঠিকঠাক ভাবে খাও।
তুলি এক লোকমা খাবার মুখে নিয়েছে। গালের এক পাশে খাবারের দলা। আর রৌদ্র অর্ডার দেওয়া খাবার গুলো খাচ্ছে। তুলি খাবার গেলার চেষ্টা করছে।
তুলিঃ আমি খাইবার পারতাছিনা। গলা দিয়া খাবার নামতাছে না।
রৌদ্রঃ খাও। যে শুকনো মার্কা শরীর। পরে আবার মাথা ঘুরে পরে যাবে।
.
অহনা রুমের লাইট অফ করে ডিম লাইট দিয়ে রুমের ভিতর পায়চারি করছে। আকাশ বিছানায় অর্ধেক শোয়া আর অর্ধেক বসা অবস্থায়। আকাশ অহনার দিকে ঘার ঘোরালো।
আকাশঃ জান আর কতক্ষণ?
অহনাঃ বললাম তো আমি ঘুমাবো না। তুমি ঘুমাও। বোনের জন্য আমার খুব চিন্তা হচ্ছে। আমাকে চিন্তা করতে দাও। বিরক্ত করো না তো!
আকাশঃ কিন্তু না ঘুমালে যে তোমার শরীর খারাপ করবে। মাথাটা আরও খারাপ হয়ে যাবে।
অহনা আকাশের দিকে ঘার ঘুরালো।
আকাশঃ কি হলো এভাবে তাকিয়ে আছো কেন?
.
হঠাৎ বুঝে ওঠার আগেই আক্রমণ। অহনা এগিয়ে এসে বিছানার বালিশ নিয়ে আকাশকে মারতে শুরু করলো। অহনা আকশকে বারি দিতে দিতে বলছে, আমার মাথা খারাপ? মাথা খারাপ? মাথা খারাপের গুষ্টি কিলাই।
আকাশ হাত দিয়ে বালিশ আটকাচ্ছে আর অহনার কোমরটা ধরে ফেলতেই অহনা আকাশের ওপর পরে যায়।
অহনাঃ আহ! ছাড়ো।
আকাশঃ সার্কাস দেখবে? এই দেখো সার্কাস! হাহাহা…
.
আকাশ অহনাকে নিয়ে বিছানা থেকে উঠে দাঁড়ালো আর তারপর অহনাকে দুই হাতে উপরে তুলে ঘোরা শুরু করে। ভয়ে অহনা দুই হাতে আকাশের গলাটা জড়িয়ে ধরে রেখেছে।
অহনাঃ আ…আ…ভয় লাগছে..পরে যাবো..পরে যাবো… নামাও..
আকাশঃ আর এরকম করবে?
অহনাঃ না..না আর করবো না।
আকাশঃ পাগল টাইট দিয়েছি। হাহাহা
বলতে বলতেই অহনা আকাশের গালে গলায় কামড়াতে শুরু করে।
আকাশঃ আরে…আরে এসব কি….কি করছো!
.
অহনার ফোন বাজে উঠলো। আকাশ অহনাকে নামিয়ে দিতেই অহনা তাড়াতাড়ি বেজে ওঠা ফোনটা হাতে নিয়ে কল রিসিভ করলো। ওপর পাশ থেকে রৌদ্রের কন্ঠস্বর শোনা যায়, ভাবী তুলিকে পাওয়া গেছে। ও আমার সাথে আছে।
অহনা চিল্লিয়ে বলছে, কি তুলিকে পাওয়া গেছে? কিভাবে কখন কোথায় পেলে ওকে তুমি??
রৌদ্রঃ পরে সব বলবো ভাবী। এখন রাখি।
.
অহনা বড় করে দম ছেড়ে ফোনটা রেখে আকাশের দিকে তাকালো। আকাশ চোখ গরম করে অহনার দিকে তাকিয়ে আছে। সাথে সাথে অহনার মনে পরে গেল তখন আকাশেকে ও কামড়ে দিয়েছিলো। অহনা ঢোক গিললো। ভয়ের একটা শিহরণ বয়ে গেল অহনার শরীর বেয়ে। তবুও আকাশের দিকে আবারও ঘার ঘুরিয়ে তাকালো। আকাশ এখনো এক দৃষ্টিতে চোখ গরম করে অহনার দিকে তাকিয়ে আছে। অহনা আবারও ঢোক গিললো। মুখে ভয়ের ছাপ থাকা শর্তেও ঠোঁটে জোর করে একটু হাসি এনে দাঁত বের করলো তারপর বললো, এই কি হলো শুনছো.. তুলিকে পাওয়া গেছে!
.
আকাশ এখনো একই ভাবে অহনার দিকে তাকিয়ে আছে আর কামড়ের জায়গা গুলোতে হাত দিয়ে ডলছে। অহনা আকাশের কাছে এগিয়ে গিয়ে গা ঘেসে দাঁড়ালো তারপর আকাশের গালে হাত দিয়ে বলছে, বাবু তোমার কি লেগেছে?
হঠাৎ কিছু বুঝে ওঠার আগেই আকাশ অহনাকে কোলে তুলে দিয়ে বিছানায় ঝাপিয়ে পরলো।
অহনাঃ আহ আহ ছাড়ো!
অহনা আকাশের দুই হাতের মাঝে বন্দী।
আকাশঃ কামড়ের বদলে কামড়!
অহনা এবার চিৎকার দিতেই আকাশ অহনার মুখ চেপে ধরলো। আকাশও এবার অহনার গালে গলায় চুমু দিচ্ছে সাথে আবার কামড়িয়েও দিচ্ছে।
.
রৌদ্রঃ কি ব্যাপার এটা খাওয়া?
তুলিঃ কি করুম। খাইবার পারতাছিনা।
রৌদ্রঃ এতো শুকনো শরীরে খাবার না খেলে চলবে? দেখি চোখ বন্ধ করে হা করো৷
রৌদ্র তুলির প্লেট থেকে খাবার হাতে নিলো৷
তুলিঃ কি করতাছেন? কেউ দেইখা ফালাইবো তো?
রৌদ্রঃ হা করতে বলেছি। চুপচাপ হা করো।
রৌদ্র তুলিকে প্লেটের সব খাবার খায়িয়ে দিলো।
.
পানি খাবার পর তুলির ঠোঁটে কোনে অল্প একটু পানি ভরে থাকতে দেখে রৌদ্র টিস্যু দিয়ে তুলির ঠোঁটের কোনটা মুছে দিলো। মুছে দেয়ার সময় তুলি বার বার পিছিয়ে যাচ্ছিলো।
রৌদ্রঃ মুখটা একবার ধুয়ে ফেললে ভালো হতো কেমন যেন তেলতেলে লাগছে।
রৌদ্র তুলিকে ওয়াশরুমে নিয়ে যায়। তুলি মুখ ধুতেই কপাল থেকে লাল টিপ খুলে পরে গেল।
আয়নার ভিতরে টিপ খুলে পরে যেতে দেখেই অস্থির হয়ে তুলি আমার টিপ! আমার টিপ! বলতে বলতে বেসিনে হাত দিতে ধরলো। তখনই রৌদ্র তুলির হাত ধরে ফেললো।
রৌদ্রঃ ওটা আর নিতে হবে না।
তুলিঃ কিন্তু আমার টিপ?
রৌদ্রঃ উফ চলো তো।
.
রৌদ্র তুলিকে নিয়ে রেস্তোরাঁ থেকে বের হয়ে বাইকে উঠলো। তখনই রাস্তার ওপর পাশ থেকে রেয়াকত আলীর দলের লোকেরা চেচিয়ে ওঠে, বস ওই তো, বস!
রৌদ্র বাইক স্টার্ট দিতে যাবে তখনই ওরা পিছন থেকে একটা কুড়াল ছুড়ে দিলো। সেটা রৌদ্রের হাতে এসে লাগে। সাথে সাথে রৌদ্রের ডান হাত থেকে গল গল করে রক্ত বেড়িয়ে আসতে শুরু করে। রক্তে রৌদ্রের শার্ট ভিজে যাচ্ছে।
তুলি জোরে চিৎকার দিয়ে উঠলো। রেয়াকত আলী এসে তুলির এক হাত টেনে ধরতেই রৌদ্র তুলিকে টান দিয়ে অন্য পাশে নিয়ে গেলো।
দলের লোকেরা রৌদ্রকে সরানোর চেষ্টা করছে। রৌদ্র বা হাতে তুলির এক হাত ধরে রয়েছে। তার ডান হাত থেকে প্রচুর রক্ত ক্ষরন হচ্ছে। টপ টপ করে রক্তের ফোঁটা রাস্তায় পরতে শরু করলো। তুলিকে নিয়ে টানাটানি হচ্ছে। রৌদ্র এবার চোখে ঝাপসা আর অন্ধকার দেখতে শুরু করলো। তুলির হাতটা ছেড়ে দিয়ে রাস্তার ওপর লুটিয়ে পরলো রৌদ্র। বাইকটাও পরে রয়েছে ওর পাশেই। অনেক জোরে চিৎকার তুলি তুলি। রেয়াকত আলী রৌদ্রের পেটে ছুড়ি বসিয়ে দিয়েছে।
.
চলবে….

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here