অন্ধকার পল্লী পর্ব ২০

#অন্ধকার_পল্লী
#Tabassum_Riana
Part:২০
,
,
,
,
এভাবে আরো কয়েকটা দিন চলে গেলো।আফিন অবনীর সাথে কথা বলার অনেক চেষ্টা করতে থাকে।কিন্তু অবনীর থেকে তেমন পাত্তা পায়নি।এদিকে অবনী আর মামুনের বিয়ের সময় ও এগিয়ে আসছে।রহমত সাহেব আমেনা বেগম মিলে মেয়েকে অনেক বুঝানোর চেষ্টা করেছে মামুনের সাথে বিয়েতে না করার জন্য।কিন্তু অবনী নিজের সিদ্ধান্তেই অটল।আজ অবনী আর মামুনের বিয়ে।দুপুরে স্কুল থেকে ফিরে আফসানার ঘ্যানঘ্যানানি শুরু হয়ে গেছে।খাবার সেড়ে অবনীকে পার্লারে যাওয়ার জন্য পাগল করছে।আপি প্লিজ চল না!!মানুষের জীবনে বিয়ে একবারই হয়।প্লিজ অন্তত বিয়ের সাজটা পার্লার থেকে সেজে আয় না আপি?অন্তত আমার জন্য প্লিজ।কথা গুলো বলে ও বোনের মন গলাতে পারলোনা আফসানা।তারপর ও হাল ছাড়েনি ও।আপি তুই আমার বড় বোন একটা মাত্র বোন আমার।খুব স্বপ্ন ছিলো তোর বিয়েতে পার্লার থেকে সাজবো অনেক মজা করবো নাচবো সিলেক্ট করা কোন গানে।কিন্তু তুই তো সাধারন ভাবে বিয়ে করছিস।গান হচ্ছে না কোন নাচ।আমার স্বপ্ন স্বপ্নই থেকে গেলো।কোন স্বপ্নই পূরন হবার নয় মন বলেই খারাপ করে নিলো আফসানা।ধ্যাত তোকে এসব বলে কি লাভ।আমি যাই আম্মার কাছে অন্তত আম্মা কিছু হলে ও আমার কষ্টটা বুঝবে।কথাটা বলে খাট থেকে নেমে দরজার দিকে এগোলো আফসানা।
,
,
,
,
যা রেডি হয়ে নে।বলে উঠলো অবনী।বোনের কথায় থমকে গেলো আফসানা।পিছনে ফিরে অবনীর দিকে তাকালো ও।জি?কি বললি?অবাক চোখে অবনীকে জিজ্ঞেস করে উঠলো আফসানা।বললাম রেডি হয়ে নে।বলে আর দেরি করলোনা অবনী খাট থেকে নেমে ওয়াশরুমের দিকে পা বাঁড়ালো। অবনী ঝটপট রেডি হয়ে নিলো।বিয়েতে যে লেহেঙ্গাটা পরবে সেটা আর অবনীর বিয়ের শাড়ীটা শপিং ব্যাগে ঢুকিয়ে নিলো আফসানা।মেয়েটাকে আবার বুঝাও।আমার মন একেবারেই টানছেনা এই বিয়েতে।মেয়েটা এমন জেদ্ ধরে বসে আছে।কিছু বলতে ও পারছিনা।স্বামীর পাশে বসে বলতে লাগলেন আমেনা বেগম।তোমার কি মনে হয় আমি কি বিয়েতে খুব খুশি? মামুনের কারনে কতো বাজে কথা শুনতে হয়েছে আমাদের অবনীকে।আর সেই মামুনকেই ও বিয়ে করার জন্য জেদ ধরেছে।বুঝতে পারছিনা মেয়েটার মনে কি চলছে?ওকে কি জোর করে বিয়ের জন্য রাজি করানো হয়েছে নাকি,,,,,,,,,,,,,বাবা!!!!!দরজার অপরপাশ থেকে ডেকে উঠলো অবনী।মেয়ের ডাকে থেমে গেলেন রহমত সাহেব।জি মা!!এদিকে আয়,,কিছু বলবি?বলে উঠলেন রহমত সাহেব।না মানে বলছিলাম আফসানা জোর করছে পার্লারে সাজবে। তাই ওকে নিয়ে যাচ্ছিলাম।
,
,
,
,
ওহ হ্যা ভালো তো।যা মা সেজে আয়।বলে আলামারি খুলে মেয়ের হাতে কিছু টাকা তুলে দিলেন রহমত সাহেব।অবনী টাকা নিয়ে বেরিয়ে গেলো।আমেনা বেগমের দিকে তাকিয়ে দীর্ঘশ্বাস ফেললেন রহমত সাহেব।চোখের কোনা জ্বলজ্বল করে উঠলো।পার্লারে দুবোন সাজলো।অবনীর সৌন্দর্য আজ চাঁদকে ও হার মানাবে।আজ এত বড় একটা দিনে অবনীর মুখে কোন হাসি নেই।(পরীর মতো লাগছে আপনাকে।সেটাকি জানেন আপনি?)আফিনের কথাটা মনে আসতেই দাঁড়ানো থেকে ধপ করে বসে পড়লো অবনী।বুকে হাত চেপে বসে আছে।আপি আর ইউ ওকে?বোনের দিকে তাকিয়ে বলে উঠলো আফসানা।হুম,,,,, চল বের হই।বলেই আফসানাকে নিয়ে বেরিয়ে গেলো পার্লার থেকে।রিক্সার জন্য দাঁড়িয়ে আছে আফসানা আর অবনী।হঠাৎ চোখের পলক ফেলার আগেই কালো একটা মাইক্রো এসে অবনীকে তুলে নিয়ে গেলো।আপি!!!আপি!!!!!চিৎকার করতে লাগলো আফসানা।কিন্তু অবনী আর ফিরে এলোনা।আফসানা হতভম্ব হয়ে দাঁড়িয়ে রইলো।
চোখ খুলল অবনী।বড় জ্বালা করছে চোখ জোড়া।পুরো অন্ধকার একটা রুমে আছে ও।নড়তেই খেয়াল করলো ওর হাত বাঁধা চেয়ারের সাথে।কেউ আছে এখানে?আমি কই?প্লিজ কেউ তো কথা বলুন।কে আমাকে এনেছেন? প্লিজ সাড়া দিন।চিৎকার করে ডাকতে লাগলো অবনী।
,
,
,
,
রহমত সাহেবের বাসায় মামুন আর ওর বাবা মা বসে আছে।আশেপাশের প্রতিবেশীদের ফিসফিসানি আওয়াজ।বিয়ের দিন মেয়েকে তুলে নিয়ে গেছে।আফসানা মাথা নিচু করে সবার সামনে দাঁড়িয়ে আছে।কখন হলো এসব?চিৎকার করে প্রশ্ন করলো মামুন।পার্লার থেকে বের হতেই কে জানি আপুকে নিয়ে গেলো।মাথা নিচু করে বলছিলো আফসানা।মামুন আর ইসলাম সাহেব রহমত সাহেবকে ইচ্ছে মতো শাঁসিয়ে বেরিয়ে গেলো।
হঠাৎ একছটাক আলো অবনীর চোখে এসে লাগলো।আলোটা ক্রমশ বড় হচ্ছে।অবনী দেখার চেষ্টা করছে।কি হচ্ছে আসলে।হঠাৎ কে যেন লাইট জ্বালালো।অবনী অবাক হয়ে তাকিয়ে আছে ছায়া মুর্তির দিকে।আফিন অবনীর সামনে এসে বসলো।আফিন আপনি কেন এখানে এনেছেন আমাকে?দিয়ে আসুন।আজ আমার বিয়ে।আমাকে ঐখানে যেতে হবে।প্লিজ যেতে দিন।লিসেন বিয়ে তোমার হবে তবে আমার সাথে।
,,,,,,,,,,,,,,,,,আমি আপনাকে বিয়ে করবোনা।মামিনকেই বিয়ে করবো আমি।বলে উঠলো অবনী।
অবনীর কথায় ভীষন রাগ হয় অাফিনের।জোরে চড় বসিয়ে দিলো আফিন অবনীর গালে।
,,,,,,,,,,,,,,,,,এতো মাস ধরে আমি তোমাকে ভালোবাসছি,এতোমাস ধরে আমি তোমার জন্য অপেক্ষা করেছি।আর এখন হুট করে তুমি মামুনকে বিয়ে করার জন্য নাচবা এমনটাতো হবেনা।গালে হাত দিয়ে আফিনের দিকে তাকিয়েছিলো এতোক্ষন অবনী।আফিনের কথা শেষ হতেই অবনী বলল আমাকে বিয়ে করবেন ভালো কথা কিন্তু জেনে রাখুন কখনো আপনাকে স্বামী মানতে পারবোনা, কাছে আসতে দিবোনা আপনাকে,স্বামীর কোন অধিকার ও পাবেননা আপনি।
,,,,,,,,,,,,,,,দেখো তোমার শরীরের প্রতি লোভ নেই আমার।যদি থাকতো ঐ দুটো দিন যখন আমার বাংলোতে আমার সাথে তুমি ছিলা।তখনই এসব করতে পারতাম।এমন অনেক সুযোগ ছিলো আমার হাতে।দুবার তোমার অনেক কাছে চলে গিয়েছিলাম কিন্তু ভালোবাসাকে সম্মান করি বলে সেদিন কিছু করিনি তোমার সাথে।কারন তোমাকে বিয়ে করেই আপন করেনেয়ার ইচ্ছা আমার।বিয়ের পর শরীয়ত মোতাবেক আমার বৌ হবা তুমি।এটাআমার জন্য অনেক বড় পাওয়া।আমার আশেপাশে তুমি থাকলেই চলবে।যদি চাও সারাজীবন এভাবেই থাকবো আমরা।
,
,
,
,
অবনীকে আর কিছু বলার সুযোগ না দিয়ে ওকে কোলে তুলে নিলো আফিন।অবনীকে নিয়ে ওয়াশরুমে ঢুকে নিজ হাতে ওর মুখ হাত ধুইয়ে দিলো আফিন।ফ্রেশ হয়ে বেরিয়ে অবনীকে নিয়ে ড্রয়িং রুমে এলো আফিন।কাজী সাহেব বসে আছে।সেখানে অন্তরা আর আফিনের দুজন ফ্রেন্ড বসে আছে।অবনী অবাক হয়ে অন্তরা কে দেখছে।অবনীকে জোর করে সোফায় বসিয়ে ওর পাশে বসলো আফিন।
,,,,,,,,, বিয়ে করবোনা আপনাকে। বলে উঠলো অবনী।
,,,,,,,,,,,,ওকে।তুমি জানো পুলিশদের সাথে আমার সম্পর্ক কেমন।তোমার বাবা একজন রিটায়ার্ড পুলিশ অফিসার।তার পেনশনের টাকা দিয়ে তোমাদের সংসার আর আফসানার পড়াশুনার খরচ চলে।আমি চাইলে পেনশনের টাকা বন্ধ করাতে পারি।তখন দেখবো তোমার বোনের পড়াশুমা কেমন করে চলে আমার তোমার বাবা মা বুড়ো বয়সে রাস্তায় রাস্তায় হাঁটবে।এখন ডিসিশন তোমার হাতে বিয়ে করবে নাকি আফসানার পড়াশুনা অফ করবে?তোমার বাবা মার এমন দুরবস্থা নিশ্চিত সহ্য হবে না তোমার।এক নাগাড়ে কথা গুলো বলল আফিন।আফিনের কথা শুনে ওর দিকে অবাক চোখে তাকিয়ে আছে অবনী।আফিন থেকে চোখ সরিয়ে মাথা নিচু করলো অবনী।বিয়ে করবো বলে উঠলো অবনী।আফিনের ঠোঁটের কোনে হাসি ফুটে উঠলো।অতঃপর আফিন অবনীকে নিজের করে নিলো।বিয়ে হয়ে গেলো ওদের।

চলবে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here