“অবশেষে_তুমি (পর্ব ১৩)

#অবশেষে_তুমি (পর্ব ১৩)
#Mohua_Afrin_Mim
·
·
·
আমি বললাম

নিসাঃ এই আপনার সমস্যা কি হে!! আপনাকে আমি আমি ভালো বলে সরি বলতে এসেছি আর আপনি বলছেন যে — “আমি ভাবলাম কি করে আপনি আমার সরি মেনে নিবেন”।। আমার না বয়ে গিয়েছে আপনাকে সরি বলার জন্য।। আমি তো আপনাকে কখনোই সরি বলতাম না শুধু মাত্র ফারিয়ার কথায় আপনাকে সরি বলার জন্য রাজি হয়েছি।। আর এই নিসা কাউকে কখনো সরি বলেনা।। আপনার ভাগ্য ভালো যে আমি আপনাকে সরি বলতে এসেছিলাম।। যত্তসব ফাউল কোথাকার।।

অর্ণবঃ এই তুমি আমাকে কি বললে আমি ফাউল।। তাহলে তুমি কি!! তুমি তো একটা বেয়াদব।। বড়দের সাথে কিভাবে কথা বলতে হয় জানো না!! আর লাগবে না তোমার ওই সরি।। আমারো বয়েই গেছে তোমার থেকে সরি পাওয়ার।।

নিসাঃ আপনি আমাকে বেয়াদব বললেন!! আমি বেয়াদবের কি করেছি।। আপনাকে আমি জাস্ট সরি বলতে এসেছি আর আপনি আমাকে যা নয় তাই বলছেন।। আমি আর আপনার সাথে কখনোই কথা বলতে চাইনা।।

নিসা কথাটা বলেই চলে আসলো সেখান থেকে।। আর ফারিয়া অর্ণবকে বললো

ফারিয়াঃ ভাইয়া আপনি এমন করলেন কেনো ওর সাথে!!ও তো শুধু আপনাকে সরি বলতে এসেছিলো।। আর আপনি ওর সাথে খারাপ ব্যবহার করলেন!!

কথাটা বলে ফারিয়াও সেখান থেকে চলে এলো নিসাকে খুঁজতে।।

আর অর্ণব এইদিকে হা করে তাকিয়ে আছে।।

ফারহানঃ দোস্ত তুই এমন করলি কেনো মেয়েটার সাথে।। সত্যিই তো ও তো তোকে সরি বলতে এসেছিলো।।

অর্ণবঃ আমার মাথা ঠিক ছিলো না।। ও আমাকে ফাউল বলেছে শুনে আমার মাথায় রাগ উঠে গিয়েছিলো।। আর আমি তো শুধু মজা করছিলাম।। ব্যাপারটা যে এরকম সিরিয়াস পর্যায়ে চলে যাবে আমি ভাবতে পারিনি।।

ফারহানঃ এখন কি করবি।। নিসা তো রাগ করে চলে গিয়েছে।।

এদিকে নিসা কেঁদেই চলেছে।। ফারিয়া নিসাকে শান্ত করার চেষ্টা করছে কিন্ত নিসা কোনোমতেই শান্ত হচ্ছে না।। ফারিয়া বললো

ফারিয়াঃ দোস্ত এইভাবে কান্না করছিস কেনো!! কান্না করিস না আর।।বাদ দে তো ওইসব কথা।।

নিসাঃ উনি আমাকে বেয়াদব বললেন কেনো!! আমি কি করেছি!! উনিই তো শুরু করেছিলেন।। আমি আর কখনো উনার সামনে যাবো না।।

ফারিয়াঃ ঠিকই বলেছিস।। তুই আর উনার সামনে যাবি না।। তাহলেই সব ঠিক থাকবে।।

ক্লাস শেষে আমি আর ফারিয়া বের হয়েছি বাসায় যাওয়ার জন্য।। কিন্তু সামনে দেখি অর্ণব দাড়িয়ে আছে।। অর্ণব আমার দিকে তাকিয়ে আছে।। হাব ভাবে মনে হচ্ছে কিছু বলতে চায়।। কিন্তু আমি তো উনার সাথে কথা বলবো না।। উনার সামনে দিয়ে যেতে নিলে উনি আমাকে কিছু বলতে যাবেন তার আগেই আমি উনাকে পাশ কাটিয়ে চলে গেলাম।। পেছনে ফিরে আর তাকালাম না।। তাকালে হয়তো দেখতে পেতাম উনি অবাক হয়ে তাকিয়ে আছেন।।

পরেরদিন কলেজে আসার পর শুনি প্রথম ক্লাস নাকি হবে না।। তাই আমি আর ফারিয়া বাহিরে বসে গল্প করছিলাম।। তখনি দেখি অর্ণব কোথা থেকে যেনো আসছে।। ভালোভাবে খেয়াল করে দেখি আমাদের দিকেই আসছে।। তাই ফারিয়াকে নিয়ে সেখান থেকে একপ্রকার দৌড়ে চলে এলাম।। কারণ উনার মুখোমুখি হতে চাই না…….. আবার যদি অপমান করে বসে।।
.
.
.
.
.
.

এক সপ্তাহ কেটে গেলো নিসা কোনোমতেই অর্ণবের সামনাসামনি হয়নি।। অর্ণবকে দেখলেই নিসা দৌড়ে পালিয়েছে।। আর অর্ণব নিসার সাথে কথা বলার চেষ্টা চালিয়ে গেছে।।

এই কয়দিনে নিসার অনেকের সাথেই বন্ধুত্ত হয়েছে।। ভালোই কাটছে নিসার দিনগুলো।।

আর এদিকে অর্ণব কোনোমতেই নিসার সাথে কথা বলতে পারছে না।। অনেক কষ্ট করেও কিছুই হয়নি।। নিসা ওর সামনেই আসেনা।। তাই ফারহানকে বললো

অর্ণবঃ দোস্ত কি করি বল তো!! নিসা তো কিছুতেই সামনে আসছে না।। ওকে সরি বলবো কি করে!! আর ওকে এখনো সরিই বলতে পারিনি আর কবে যে বলতে পারবো ওকে পছন্দ করি!! সেটা হয়তো আর কখনো বলাই হবেনা।।

ফারহানঃ আরে দোস্ত তুই চিন্তা করিস না।। আমি আছি কি করতে!! আমি থাকতে তোর কোনো চিন্তা করতে হবেনা।। আমি আজকেই ব্যবস্থা করছি।। তুই আজকেই নিসাকে সরি বলবি।।

নিসা আর ফারিয়া বসে গল্প করছিলো।। তখনি ফারহান এসে বললো

ফারহানঃ নিসা শুনছো!!

নিসাঃ আরে ভাইয়া আপনি!! জ্বী বলেন।।

ফারহানঃ তোমার সাথে কিছু কথা ছিলো।।

নিসাঃ হ্যা বলেন।।

ফারহানঃ এখানে না।। একটু দূরে আসো।।

নিসাঃ উনি আবার আমার সাথে কি কথা বলতে চায়!! আর এখানে বলবে না দূরে বলতে চায়।। ব্যাপারটা কি!! (মনে মনে)
চলেন ভাইয়া।।

ফারহানঃ চলো।।

ফারহান ভাইয়া হাঠছেন আর আমি ভাইয়ার পিছে পিছে হাঠছি।। ব্যাপার কি উনি না আমার সাথে কথা বলতে চায় তো না বলে এইভাবে কোথায় নিয়ে যাচ্ছে আমাকে!!

একটু পর দেখলাম ভাইয়া আমাকে ভার্সিটি ক্যাম্পাসের এক জায়গায় নিয়ে এলেন।। জায়গাটায় মানুষজন নেই বললেই চলে।। একদম নিরব।। হঠাৎ দেখলাম অর্ণব দাড়িয়ে আছে।। আমাকে ফারহান অর্ণবের কাছে নিয়ে এসে বললো

ফারহানঃ তাহলে আমি যাই।।

নিসাঃ যাই মানে!! আপনি না আমার সাথে কথা বলবেন!! তাহলে কোথায় যাচ্ছেন!! আর উনি এখানে কেনো!!

ফারহানঃ তোমার সব প্রশ্নের উত্তর অর্ণব দিবে।।

কথাটা বলেই ফারহান চলে গেলো আর আমি হা করে তাকিয়ে আছি।। কিছুই বুঝতে পারছি না কি হচ্ছে।।

অর্ণবঃ নিসা শুনো।।

নিসাঃ আমি ভ্রু কুঁচকে অর্ণবের দিকে তাকিয়ে আছি।। তাহলে এইসব আপনি করেছেন!!

অর্ণবঃ আর নইতো কি করতাম!! তুমি তো আমার সামনেই আসো না।। আমাকে দেখলে পালিয়ে যাও।। আমি কি বাঘ নাকি ভাল্লুক যে তুমি এইভাবে পালিয়ে যাও।।

নিসাঃ আপনার সাথে আমি কোনো কথাই বলতে চাই না।। বলেই চলে যাচ্ছিলাম

অর্ণবঃ নিসা প্লিজ চলে যেয়ো না।। তোমার সাথে আমার কথা আছে।।

নিসাঃ আমার সাথে আপনার আবার কিসের কথা!! আমার জানা মতে আমার সাথে আপনার কোনো কথাই থাকতে পারে না।। আর আমি আপনার সাথে কথা বলবো না।।

অর্ণবঃ নিসা I’m sorry. আসলে তোমার সাথে আমার ওইদিন এমন করা উচিত হয়নি।। আমার অনেক রাগ উঠে গিয়েছিলো তাই তোমাকে রাগের মাথায় অনেক কিছু বলে ফেলেছি।। সত্যিই সরি।।

আমি বললাম………
·
·
·
চলবে……………………..

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here