আমার একলা আকাশ পর্ব-০৩

0
410

#আমার_একলা_আকাশ🍁🍁
#সুমাইয়া_সুলতানা_সুমী(Writer)
#৩য়_পর্ব
,
আপনি এদিকে যেতে পারবেন না (মেঘ)

মানে??(নার্স)

ম,,মানে হলো আপনাকে ডাক্তার আজিজ সেই কখন থেকে খুঁজছে।

কিহ?? কই কেউ তো আমাকে এসে বললো না।

আসোলে কারুর হয়ত মনে ছিলো না, তাই আরকি বলিনি আপনি যান আমি এদিকটা দেখছি (মেঘ)

হুম আচ্ছা ঠিক আছে,, আমি যাচ্ছি তাহলে (এই বলে নার্সটি চলে গেলো)

আরে বাপরে কীভাবে যে ম্যানেজ করলাম তা আমিই জানি,, হ্যাটসফট মি (কথাগুলো বলতে বলতে মেঘ মেহরাব এর কাছে চলে আসলো)

ওকে আমি যায় তাহলে (এই বলে মেহরাব চলে যাচ্ছিলো তখনি মেঘ বলল)

কিরে চলে যাচ্ছিস কেনো??

তো কি করবো??

তুই না বললি যে মাহিকে পাহারা দিবি,

ভালো করে বাইরে তাকিয়ে দাখ বৃষ্টি চলে গেছে। (এই বলে মেহরাব হাঁটতে লাগল)

মেঘ বাইরে তাকিয়ে দেখলো সত্যি বৃষ্টি চলে গেছে,,,আচ্ছা তুই তো মাহিকে ভালো করে চিনিস না তবুও তুই ওর জন্য এতকিছু করছিস কেনো?? ব্যাপার কি হম??(মেঘ মেহেরাব এর সাথে হাঁটতে হাঁটতে বলল)

মেঘ আমরা ডাক্তার আমাদের কাজ হলো পেসেন্ট কে নিজের সব টুকু শ্রম স্নেহ দিয়ে ভালো করে তুলা, আর আমরা তো আরো মানসিক হসপিটাল এর জব করি সে ক্ষেএে আমাদের আরো ভাল করে কাজ করা উচিত আর আমি এটাই করছি,, ডাক্তার এর কাজ হলো যেভাবেই হোক না কেনো পেসেন্ট কে খুশি রাখা তাকে কীভাবে সাড়িয়ে তোলা যায় সেটার চেষ্টা করা আর আমি এটাই করছি এর বাইরে আর বেশি কিছু না ওকে আর এর থেকে বেশি কিছু কখনো হবেও না, এটা সম্ভব ও নয় (এই বলে মেহরাব চলে গেলো)

এটা কি হলো?? ভাবলাম কি আর হলো কি,, নিশ্চয়ই কিছু আছে যেটা আমি জানি না, মেহরাব ওর সম্পর্কে সবকিছু বললেও এমন কিছু একটা আছে যেটা ও আমাকে বলিনি,, হুম জানতে হবে আমায়(এই বলে মেঘ ওখান থেকে চলে গেলো)

,,,,বিকেলে,,,,

মেহরাব নিজের কেবিনে বসে কাজ করছিলো,, এটা ওর একার কেবিন নয় একি রুমে পাশের ডেস্কে মেঘ ও বসে কিন্তু এখন বর্তমানে নেই কোনো একটা কাজে বাইরে গিয়েছে,,, মেহরাব মন দিয়ে নিজের কাজ করছে কেননা ভালো করে কাজ করতে হবে সামনের মাসে মা আর বোনকে এখানে নিয়ে আসতে হবে আবার বোনকেও ভালো কলেজে ভর্তি করাতে হবে,, অনেক খরচ,,, তখনি মেহরাব এর ডেস্কে কেউ আসলো,, তারপর পিছন থেকে বলল।

হাই আমি মাহি,, আমাকে তো নিশ্চয়ই চেনেন আরে আমি হলাম ওই যে ১৬ নাম্বার বেডের পেসেন্ট,,, অবশ্য আমাকে পেসেন্ট না বললেও হবে কেননা আমি মোটেও রোগী নয় আমি একদম ফিট কিন্তু আমাকে তো জোর করে রোগী বানানো হচ্ছে,, আচ্ছা ওতো সবকিছু বাদ দেন,, এখন বলেন আপনি কে (এক নাগাড়ে কথাগুলো বলে ফেলল মাহি তারপর মেহরাব এর উওর এর আশায় থাকল,,,, আসোলে মাহি এখানে চুপিচুপি এসেছে ওর তো বাইরে যাওয়া নিষেধ তাই)

অনেকক্ষণ পর মেহরাব আস্তে করে বলল।

মেহরাব।

আ্যা (মাহি)

আমার নাম মেহরাব।

ও আচ্ছা,,,বলছি কি যে শুধুই মেহরাব??

তো কি এখন নামের সাথে কি খাতুন লাগাবো নাকি??(একটু রাগী সরে বলল মেহরাব)

নাহ তা নয় এরাই ঠিক আছে কিন্তু তবুও বলছি যে শু,,,ধু,,,ই কি মেহরাব??? (একটু টেনে বলল মাহি)

মাহির কথাশুনে মেহরাব এমন ভাবে তাকালো যেনো মাহি কে কাঁচা চিবিয়ে খাবে। মাহি তো ভয়ে শেষ তারপর আমতা আমতা করে বলল।

আ,,,আসোলে আমি তখন বৃষ্টির সময় আপনাকে দেখেছিলাম,আমাকে বৃষ্টি তে ভিজতে সাহায্য করার জন্য আপনাকে ধন্যবাদ,,,,

ধন্যবাদ দেওয়া শেষ?? এখন তাহলে আসতে পারেন,,, আপনার তো বাইরে বেরোনো নিষেধ তবুও বার হয়ছেন কেউ দেখলে সম্যসা হবে।

আচ্ছা যাচ্ছি,, (এই বলে পিছনে ঘুরে যেতে গিয়ে আবার মেহরাব এর দিকে তাকিয়ে বলল)

আচ্ছা বলছি কি আপনার নাম কি শুধুই মেহরাব??

মাহির কথা শুনে মেহরাব আবারও রেগে তাকালো।

না থাক বলা লাগবে না, আমি গেলাম৷ যাচ্ছি হা (এই বলে মাহি চলে গেলো)

মেয়েটাকে আমি ঠিক বুঝতে পারি না, চাল চলন হাব ভাব দেখে মনেই হয় না পাগল,, দেখে তো মনে হয় একদম সু্স্হ তবুও ওকে এখানে রাখা হয়েছে কেনো?? উফফ এসব ভেবে আমি কি করবো,, এটা ওদের সম্যসা আমার কি আমার কাজ আমি করি (কথা গুলো নিজে নিজেই বলে আবার কাজে লেগে গেলো মেহরাব)

কিরে মাহি কে দেখলাম এখান থেকে যেতে কেনো এসেছিলো(মেঘ রুমে যেতে বলল)

এমনিতেই এসেছিল আমাকে ধন্যবাদ দিতে (কাজ করতে করতে বলল মেহরাব)

ওহ আচ্ছা,,,, যানিস আমার না মেয়েটাকে দেখে অনেক খারাপ লাগে,, কত কষ্ট মেয়েটার তবে আজকে অনেক খুশি ছিলো কেমন মন খুলে হাসতেছিলো (মেঘ)

মেহরাব নিজের মনে কাজ করেই যাচ্ছে।

কিরে শুনছিস আমি তোকে বলছি (মেঘ)

হুম শুনছি এই বলে মেহরাব টেবিলের উপর থেকে কাগজ পএ গুলো গুছিয়ে উঠে দাঁড়িয়ে পড়ল।

কিরে কোথায় যাচ্ছিস??

কাজ আছে,, (এই বলে মেহরাব চলে গেলো)

,,,,,,রাতে,,,,,

জানো আমাদের হসপিটাল এ না একটা মেয়ে আছে পুরাই পাগলী,, কিন্তু ওকে দেখে না পাগল মনে হয় না,, জানো ও অনেক সটফটে তবুও ওকে দমিয়ে রাখা হয়েছে কিন্তু কেনো?? কে জানে। (ছাদে বসে আকাশের দিকে তাকিয়ে একটা বড় তারার উদ্দেশ্য বলল)

তুমি রাগ করেছো?? তোমার সামনে অন্য একটা মেয়ের কথা বলছি তাই,, আচ্ছা ঠিক আছে সরি (একহাত দিয়ে কান ধরে বলল মেহরাব)

আর বলবো না এখন খুশি তো তুমি??,,, আজকে যদি তুমি থাকতে তাহলে সব কিছু অন্য রকম হতো প্লিজ ফিরে আসো প্লিজ??(বলেই কেঁদে ফেলল মেহরাব)

,,,,,সকালে,,,,,,,

বাসা থেকে বেরিয়ে রাস্তায় দাড়িয়ে আছি কিন্তু কোনো গাড়িই পাচ্ছি না,,,,, নাহ এবার দেখছি একটা বাইক কেনাই লাগবে এই বলে রাস্তা দিয়ে হাঁটতে লাগলাম তখনি দেখি।

দূরে মেঘ একটা মেয়ের হাত ধরে দৌড়ে এদিকেই আসছে,,

আরে এটা তো মেঘ আর সাথে,,, সাথে তো মাহি ওহ নো মেঘ এটা কি করেছে ওকে এভাবে হসপিটাল থেকে বার করে এনেছে কেনো ওকি পাগল হয়ে গেছে নাকি,, (নিজে নিজেই বলল মেহরাব)

মেঘ মাহিকে নিয়ে হাঁফাতে হাঁফাতে মেহরাব এর সামনে এসে বলল।

চলবে,,,,,,,???

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here