চুক্তির বউ যখন প্রেগন্যান্ট পর্ব-১০ ও শেষ পর্ব

#গল্পঃ_চুক্তির_বউ_যখন_প্রেগন্যান্ট_পর্ব_১০_শেষ_পর্ব

অজানা ভালোবাসার গল্প।

লেখকঃ আব্দুল্লাহ আল শাহজালাল।

আকাশ কথা গুলো বলে ছাদ থেকে চলে যাওয়ার জন্য পা বাড়ালো.? যেই আকাশ চলে যাবে ঠিক তখনই মেঘ আকাশের হাতটা ধরে ওকে আটকায়? আকাশ মেঘের দিকে ঘুরে তাকিয়ে অবাক হয়ে গেলো.? একি মেঘ তো কান্না করছে.? মেঘের কান্না দেখে আকাশ বললো…….

আকাশঃ-কি হলো এখনো কান্না করছো কেনো বললাম তো তোমার ইচ্ছার মুল্য আমি দিবো.? আমি ডিভোর্স পেপারে সাইন করে নিয়ে আসছি তুমি সাইন..?[থামিয়ে
দিয়ে]

মেঘঃ-আর একবার ডিভোর্স এর কথা উঠলে মাথা ফাটিয়ে দিবো…??

আকাশঃ-এখন তো তোমার ইচ্ছে..??

মেঘঃ-আমি কি একবারো বলেছিলাম আমার ডিভোর্স চাই.? আমি কি একবারো বলেছিলাম আমি আপনার কাছ থেকে দূরে থাকতে চাই.? আমি কি একবারো বলেছিলাম আমি আপনাকে ঘৃণা করি…..??
|||
সব সময় নিজের যা ভালো মনে হলো তাই করলেন.? আবার এখন বলছেন ডিভোর্স দিবেন.? ডিভোর্স কি এতো সহজ নাকি যে আপনি চাইবেন আর আমি
দিয়ে দিবো….??

আকাশঃ-মানে…??

মেঘঃ-মানে খুব সোজা আমি ডিভোর্স পেপারটা পুড়িয়ে ফেলেছি…??

আকাশঃ-কি কখন করলে এটা…??

মেঘঃ-কেনো খুশি হননি…??

আকাশঃ-ওটা পুড়িয়ে দিলে কেনো..??

মেঘঃ-পুড়ালাম কেনো আবার,,আমার ইচ্ছে হয়েছে তাই পুড়িয়ে ফেলেছি..??

আকাশঃ-তোমার ইচ্ছে হলে ওটা পুড়াবে কেনো আমাকে জানাবে না..??

মেঘঃ-বেশ করেছি..??

আকাশঃ-আমি আবার আনবো..??

মেঘঃ-আমি আবারো পুড়িয়ে ফেলবো..??

আকাশঃ-তবুও আমি আবার আনবো..??

মেঘঃ-আমি তবুও ওটা পুড়াবো…??

আকাশঃ-কেনো পুড়াবে…??

মেঘঃ-ভালোবাসি তাই..??

আকাশঃ-মেঘ…??

মেঘ নিজে থেকে আকাশকে জড়িয়ে ধরে.? আকাশ ও নিজের দু হাত দিয়ে মেঘকে নিজের বাহুডোরে জড়িয়ে নেয়.? এরপর মেঘ বলতে শুরু করে……??

মেঘঃ-জানেন তামিম যখন আমাকে ছেড়ে গিয়েছিলো
খুব কষ্ট পেয়েছিলাম.? জানতাম না তামিম এতোটা খারাপ মনের মানুষ.? যেদিন তানহা বললো তামিম প্রতারক বিশ্বাস হয়নি তানহার কথা গুলো…???
|||
কিন্তু যেদিন জানতে পারলাম তামিমের বাবা আপনাকে
মেরে ফেলার জন্য বার বার চেষ্টা করেও মানতে পারছে না তখন নিজের অজান্তেই মনের ভিতর ঝড় বইতে শুরু করে? মাকে হারিয়েছি এখন যদি আপনাকে হারাই
তাহলে আমি কিভাবে বাঁচবো বলতে পারেন…??
|||
মাকে জিজ্ঞেস করে অনেক কষ্টে ম্যানেজার আঙ্কেলের বাষার ঠিকানা জোগাড় করি,তারপর জানতে পারলাম ম্যানেজার আঙ্কেলের ছেলে হলো তামিম? তামিম তার বাবার সাথে তাল মিলিয়ে আপনাকে মেরে ফেলতে চায়.? তখন ইচ্ছে করেছিলো নিজের হাতে তামিমকে মেরে ফেলি..??
|||
যেই তামিম আপনাকে মেরে ফেলতে চায় তার সাথেই হাত মিলিয়ে আপনি আমাকে #চুক্তির_বউ করে আনলেন? জানেন তামিমকে ভুলতে শুরু করেছিলাম কিন্তু আপনার দেওয়া চুক্তিটা দেখে আবারো মনের ভিতর কষ্টের পাহাড় গড়ে উঠে…??
|||
অফিসে একটা মেয়ে জব করে..? চুপিচুপি তাকে দেখে ভালোবেসে ফেললেন। আবার মিথ্যা চুক্তি দিয়ে বিয়েও করলেন। একটি বার বলতে পারলেন না তাকে আপনি ভালোবাসেন.? বলতে পারলেন না মেঘ আমি তোমাকে
ভালোবাসি..???
|||
কেনো বলেননি সত্যিটা আমাক.? আমি কি পারতাম সত্যিটা জেনেও আপনার কাছ থেকে নিজেকে দূরে সরিয়ে রাখতে পারতাম এই বন্ধন ভেঙে দিতে..??

আকাশঃ-মেঘ সরি আর জীবনেও এমন কথা মুখে আনবো না.? কোনোদিনও তোমাকে দূরে যেতে
দিবো না…??

মেঘঃ-এই চুক্তিটা যদি সত্যি হতো যদি এমন হতো আপনার কাছ থেকে আলাদা হতে হতো তাহলে
আমি মরেই…..???

পুরোটা বলার আগেই আকাশ মেঘের ঠোঁটে হাত দিয়ে আটকায়। আর বলতে থাকে…….

আকাশঃ-এসব বলবে না.? চুক্তিটা সত্যি হোক বা মিথ্যা এই চুক্তির মাধ্যমেই আমি তোমাকে বউ করে পেয়েছি.?
মেঘ প্রতিটা মুহূর্ত মনে হতো এক বছরে তুমি আমাকে ভালোবাসবে নাকি ছেড়ে চলে যাবে..?
|||
যদি আমাকে নিয়ে তোমার মনে ভালোবাসার জন্ম না হতো তাহলে জানিনা আমি কি করতাম…??

এবার মেঘ আকাশকে জড়িয়ে ধরলো? এরপর মেঘ পা থেকে জুতা খুলে আকাশের পায়ের উপর পা তুলে দিয়ে একদম কাছে চলে গেলো..? মেঘ এর নিশ্বাসের প্রতিটা ছোঁয়া আকাশের মুখে গিয়ে লাগছে.?
|||
আকাশ জেনো একটা ঘোরের মাঝে হারিয়ে যাচ্ছে সেই এক অনুভুতি কাজ করতেছে..? এরপর আকাশ মেঘের কোমরে দুই হাত দিয়ে টেনে.মেঘকে আরও কাছে নিয়ে
আসে…? সব সময় ভালোবাসি কথাটা বলার প্রয়োজন হয়না.? ভালোবাসার মানুষের প্রতিটা ছোঁয়া ভালোবাসি বলে যায়..?
|||
অন্যদিকে মেঘ দুই চোখ দিয়ে আকাশকে দেখছে গভীর এক দৃষ্টি দিয়ে.? মেঘ আকাশের চোখে নিজের জন্য ভালোবাসা খুঁজে পেয়েছে.? খুঁজে পেয়েছে তার আসল ঠিকানা.? এই ঠিকানা ছেড়ে মেঘের চলে যাওয়ার শক্তি নেই.? মেঘ চায় না আজ এই মায়া কাটাতে.? মেঘ চায় আজ আকাশের মাঝে নিজেকে বিলীন করে দিতে…??
|||
আকাশ একটু একটু করে মেঘকে তার মাঝে মিশিয়ে নিচ্ছে.? মেঘ বুঝতে পারে আকাশ তার ঠোঁটের স্পর্শ নিতে একদম কাছে চলে এসেছে.?
|||
মেঘের ঠোঁট দুটি কাঁপতে শুরু করলো? আকাশ মেঘের
ঠোঁটে কিছ করতেই মেঘ চোখ দুটি বন্ধ করে নেয়? এক
হাত দিয়ে মেঘ আকাশের চুল গুলো শক্ত করে ধরে আছে অন্য হাতে আকাশের পিঠে খামছে ধরে রাখলো?
আকাশ আজ মেঘের ঠোঁটে নিজেকে ডুবিয়ে নিচ্ছে..??
|||
প্রায় মিনিট দুয়েক পর আকাশ মেঘকে ছেড়ে দেয়। মেঘ
নিচের দিকে তাকিয়ে জোরে জোরে নিশ্বাস নিচ্ছে.?
আকাশ মেঘের দু গালে হাত দিয়ে মুখ উঁচু করে কপালে
ভালোবাসার পরশ এঁকে দিয়ে কোলে তুলে নিলো.?
আকাশের এমন কান্ড দেখে মেঘ বলে উঠলো………….

মেঘঃ-আরে আরে করছেন টা কি..??

আকাশঃ-কেনো দেখতে পাচ্ছো না আমি আমার বউকে কোলে তুলে নিলাম…??

মেঘঃ-ছিহহ এভাবে কোলে নিতে লজ্জা করে না আপনার….??

আকাশঃ-আমার বউকে আমি কোলে নিছি লজ্জা করবে কেনো…??

মেঘঃ-যদি কেউ দেখে ফেলে…??

আকাশঃ-কেউ দেখবে না পাগলী.? আর দেখলে দেখুক আমি কোনো কিছুই ভয় করিনা.? আমি কি অন্যের বউকে কোলে নিছি নাকি, নিজের বউকে নিছি….???

এইবার মেঘ দুই হাত দিয়ে আকাশের গলা জড়িয়ে ধরে লজ্জায় বুকে মুখ লুকায়.। আকাশ মেঘকে কোলে করে রুমে চলে আসেলো? মেঘ লজ্জায় চোখ মেলে তাকাতে পারছে না.?
|||
এরপর কি হয়েছে আমি আর জানিনা..?? অবিবাহিত পুরুষ জানবোই বা কি ভাবে..? বিয়ে করে না হয় পরে অন্য কোনো দিন বলবো.??
|||
হয়তো বাকিটা ইতিহাস হয়ে গেছে যেটা আমার আজও অজানা..? আর আপনারাও আজব অন্যের এই গুলো শুনতে বা দেখতে নেই বুঝলেন..??
|||
সকাল বেলায় মেঘের ঘুম ভাঙতেই দেখে… আকাশ ওর দিকে তাকিয়ে আছে। আর মেঘ আকাশের কলার চেপে
ধরে আছে.? আকাশের এমন তাকিয়ে থাকা দেখে মেঘ আকাশকে রেখে বিছানা থেকে নামতে যাবে ঠিক তখনই আকাশ মেঘের হাত ধরে আটকে নেয়…?? মেঘ নিজের হাত ছাড়াতে চেষ্টা করে বাট পারছে না। এরপর আকাশ মেঘকে বলে উঠলো…….

আকাশঃ-গুড মর্নিং তো বলে যাও..??

মেঘঃ-প্লিজ হাত ছাড়ুন। সবাই ঘুম থেকে উঠে গেছে রান্না করতে হবে আর তাছাড়া কেউ দেখে ফেলবে তো…??

আকাশঃ-না ছাড়বো না…??

এবার আকাশ নিজেই উঠে দাঁড়ায়,এরপর পিছন থেকে
মেঘকে জড়িয়ে ধরে মেঘের চুলে মুখ গুঁজে দেয়.? মেঘ বাধ্য হয়ে আকাশের দিকে ঘুরে আকাশের কপালে চুমু দেয়.?এরপর আকাশ নিজ থেকেই মেঘকে ছেড়ে দেয়?
মেঘ এক দৌড়ে ওয়াশ রুমে গিয়ে ঢুকে..? ঠিক তখনই আকাশ বলতে শুরু করে………….

মেঘঃ-সময় আমারো আসবে তখন দেখে নিবো হুমম…??

এরপরে সবাই এক সাথে খাবার টেবিলে নাস্তা করতে যায়..? নাস্তার টেবিলে সবাই বসে আছে.? একটু পর আকাশ এর দিকে তাকিয়ে মেঘ আর তানহা হাসতে শুরু করে.? ওদের হাসি দেখে আকাশ বললো………

আকাশঃ-ওভাবে হাসছো কেনো…??

মেঘঃ-হিহিহি কই কিছু না এমনি…???

মেঘ উঠে আকাশের কাছে যায়? তারপর শাড়ির আঁচল
দিয়ে আকাশের কপালে লেগে থাকা লিপস্টিক গুলো মুছে দেয়..?? আকাশের মা কোনো কথা না বলে মুছকি হেসে নিজে নিজেই খেতে শুরু করেন?? এদিকে তানহা
হেসেই যাচ্ছে? তানহার হাসি দেখে মেঘ বললো………..

মেঘঃ-তানহা এবার কিন্তু বেশি বেশি হয়ে যাচ্ছে.? তোর বেলায় দেখবো কি করিস তুই…??

তানহাঃ-ধুরর বাবা দেখবি কি ভাবে.? তোকে আমার বিয়েতে ইনবাইট করবো না? শুধু দুই জনকে করবো
আর সেটা হলো স্যার আর আন্টি তাইনা গো আন্টি.?

তানহার এই কথা গুলো শুনে আকাশ আর আকাশের মা হেসে উঠলো..? মেঘ এবার একটু রেগে গিয়ে বলে উঠলো……..

মেঘঃ-আমাকে দাওয়াত দিবি না..??

তানহাঃ-না দেবো না তুই তো আমার একমাত্র শত্রু.?
আর শত্রুকে কেউ বিপদ বাড়াতে ডাকে নাকি..??

মেঘঃ-আমি তোর শত্রু তাইনা…??

তানহাঃ-হ্যা তুই আমার একমাত্র শত্রু…??

মেঘঃ-বের হয়ে যা এখুনি..??

তানহাঃ-ওই এটা তোর বাসা নয়, এটা আমার বেস্টুর বাসা…??

মেঘঃ-কে তোর বেস্টু…??

তানহাঃ-কেনো তুই জানিস না.? আমার বেস্টুর নাম কাশফিয়া হাসান মেঘ ওরুপে মিসেস আকাশ মাহমুদ..??

মেঘঃ-তবে রে আজ তোকে আমি…??

মেঘ তানহার পিছনে ছুটছে.? দুজনে সারা ঘর ছুটাছুটি
করলো.? একটা সময় তানহা গিয়ে আকাশের পিছনে দাঁড়ায়.? ঠিক তখনই মেঘ বলে উঠলো…….

মেঘঃ-বেঁচে গেলি ডাইনি..??

তানহাঃ-স্যার থুক্কু দুলাভাই বলি আজ থেকে..? দেখেন না আপনার বউটা কি শয়তান নিজের বান্ধবীকে কেউ এভাবে দৌড়ানি দেয় বলেন…??

আকাশঃ-মেঘ এবার একটু থামো। বেচারি হাপিয়ে গেছে আর ছুটাছুটি করতে পারবে না…??

মেঘঃ-আপনিও ওর দলে.? ঠিক আছে আমিও দেখবো..??

আকাশঃ-কি দেখবে তুমি…??

মেঘঃ-আপনাকে দেখে নিবো..??

আকাশঃ-এক বছর ধরেই তো দেখছো আর কি দেখবে..??

মেঘঃ-ধুরর ছাই ভাল্লাগে না…??

কথাটা বলে মেঘ রাগ করে সোফায় গিয়ে বসে।। কারো সাথে কথা বলছে না মেঘ। তানহা ওর রাগ ভাঙানোর জন্য মেঘের পাশে গিয়ে বসে।। মেঘ নিজের পা দুটি সোফায় তুলে দুই হাত দিয়ে ধরে পা নাচিয়ে যাচ্ছে….।। তানহা মেঘের কাছে গিয়ে বললো……….

তানহাঃ-মেঘ বলছি কি আমার বিয়েতে তুই এক সপ্তাহ আগেই যাস.? তোকে ছাড়া তো আমি কনে সাজতে পারবো না রে…??

মেঘঃ-তুই কে রে তোর বিয়েতে আমি কেনো যাবো..??

তানহাঃ-প্লিজ রাগ করিস না.? আমি তোর সাথে ফান করছি..??

মেঘঃ-হ্যা করবি তো.? মাও ছেড়ে চলে গেছে সার্থপরের
মতো এখন তুইও যা.? আমার কাউকে লাগবে না সবাই চলে যাও সবাই….?

তানহাঃ-মেঘ আই এম সরি। আমি ওভাবে বলিনি কেনো ভুল বুঝছিস..???

মামনিঃ-মেয়ে বলে কি, আমি আবার কখন মরলাম..??

মেঘ চুপ করে আছে কোনো কথাই বলছে না। মামনি আবার বলতে লাগলো……..

মামনিঃ-আমি কি তোর মা নই, আমাকে তুই পর করে দিবি.? তোর জন্য আমি আবার নতুন করে হাঁটতে শিখছি.? আর তুই কিনা বললি তোর মা তোকে ছেড়ে চলে গেছে তাহলে আমি তোর কি হই মেঘ…???

মেঘঃ-মা…??[কান্না করতে করতে কথাটা বলে মেঘ]

মামনিঃ-তাহলে কিভাবে বললি আমি সার্থপর..??

মেঘঃ-সরি মা…???

মামনিঃ-হয়েছে আর সরি বলা লাগবে না.? আমার তো তোকে নিয়ে কত চিন্তা হচ্ছিলো..? আমার ছেলের বোকামির জন্য না আবার তোকে হারিয়ে বসে.? এমন এমন কাজ করে যার জন্য কষ্ট পায়…???

মেঘ মাথা তুলে আকাশের দিকে তাকায়। আকাশ মেঘ
এর দিকে তাকাতেই মেঘ মুখ ভেংচি দিয়ে মায়ের বুকে মাথা রাখে.। আর বলতে থাকে………

মেঘঃ-মা আমাদের মাঝে ওই পাজি ছেলেটাকে টানবেন না তো.? কত বড় সাহস ওর, ও আমাকে এগ্রিমেন্ট এ সই করিয়ে বিয়ে করে.? আবার নিজেই কষ্ট পায় কি বুদ্ধি উনার…??

আকাশঃ-মা আর মেয়ে মিলে এখন আমাকে পঁচানি দিবে.? তানহা দেখেছো তোমার বান্ধবী কত বড় সার্থপর? আমার মাকে নিজের মা বানিয়ে আমাাকে দূরে সরিয়ে দেওয়ার প্ল্যান করছে….??

তানহাঃ-হ্যা তাইতো মেঘ তুই এতো শয়তান কেনো..??

মেঘঃ-এই ডাইনি তাই আসবি না মা মেয়ের মাঝে.? উনি আমার মা আর কারো না বুঝলি..???

মামনিঃ-ঝগড়া থামাও আমি দুজনেরই মা.? হয়েছে এবার শান্তি…??

আকাশের মা মেঘ আর আকাশকে দুই হাতে জড়িয়ে ধরেন.। অন্য দিকে তানহা তাদের খুশি দেখে কান্না আটকাতে পারলো না। এরপর তানহা পিছনে গুরে চোখের জল টা মুছে মেঘের দিকে তাকালো..।। ঠিক তখনই আকাশ বলে উঠলো……

নতুন কোন গল্পটা লিখবো.? আশাকরি সবাই কমেন্ট করে জানাবেন.?
(১)চরিত্রহীন ছেলের ভালোবাসা.? (২)সিনিয়র ডাক্তার যখন বউ.?(৩) ফুলের মতো বউ….??

যেই গল্পটা লিখার জন্য রিকুয়েষ্ট বেশি পাবো সেটাই লিখবো আগে..? ধন্যবাদ সবাইকে…..

আকাশঃ-ভেবো না তানহা মেঘের এখানে কোনো অযত্ন হবে না.? ওর জীবনটাকে সুখ দিয়ে ভরিয়ে দিবো আমি…??

তানহাঃ-আমার সেই বিশ্বাস আছে স্যার? সেই কারনেই তো মেঘের সব তথ্য আমি আপনাকে দিয়ে সাহায্য করতে পেরেছি.? আমার এটা মনে হয়েছিলো যে ওর মায়ের পরে যদি কেউ বুঝে সেটা আপনি…???

আকাশঃ-থ্যাংকস এ লট। আজ তোমার কারনেই মেঘ আমার হয়েছে…??

তানহাঃ-থ্যাংকস না দিয়ে আমাকে এমন কাউকে খুঁজে দিন না তাহলেই তো হয়…??

মেঘঃ-ভাবিস না তোর জন্য আমি এমন একজনকে সিলেক্ট করবো সে সারাজীবন তোকে জ্বালাবে..??

তানহাঃ-সত্যিই তুই আমার শত্রু…??

এভাবেই কাটতে থাকে আকাশ ও মেঘের দিন গুলো.।।
অবশেষে মেঘ চুক্তির বউ থেকে আকাশের সত্যিকারের বউ হয়ে উঠলো। ওদের সংসারে এমন খুনসুটি লেগে থাকুক। হাসি খুশি আর আনন্দে ভরে উঠুক ওদের এই
মিষ্টি ও মধুর সংসার..।।

ভালোবাসার জোর থাকলে সম্পর্ক যেমনই হোক…এক দিন না একদিন তা পুর্নতা পাবেই.।। অনেক কষ্ট আর ত্যাগের বিনিময়ে মেঘ সত্যিকারের ভালোবাসার সন্ধান পেলো…।। এবং তার ভালোবাসার মায়াবতীকে ভালো থাকুক ভালোবাসা। ভালো থাকুক ভালোবাসার মানুষ গুলো। সত্যিকারের ভালোবাসা অটুট থাকুক যুগ থেকে
যুগান্তর.?

দীর্ঘ ৪ বছর পর……আকাশ ও মেঘের ঘরে আলোকিত করে এক কন্যা সন্তানের আগমন হয়। বেশ ভালোই কাটছে তাদের দিন গুলো মেঘের নাম অনুসারে মেয়ের নাম রাখা হয়েছে মেঘলা..।।

আকাশের মা তার নাতনির সাথে বেশ হাসি খুশি সময় কাটায়। আকাশও ব্যাবসা বানিজ্য খুব ভালো করেই করতে থাকে.।। সব কিছুর মাঝে প্রতি শনিবার এলেই মেঘ ও তার পিচ্চি পরী মামনি টাকে নিয়ে ঘুরতে বের হয়। এই ভাবেই তাদের দিনকাল কাটতে থাকে…..

আপনারা সবাই তাদের জন্য দোয়া করবেন। তাদের
ভালোবাসা যেনো সারাজীবন অটুট থাকে।

____________________সমাপ্ত______________________

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here