চুক্তির বউ যখন প্রেগন্যান্ট পর্ব-০৯

#গল্পঃ_চুক্তির_বউ_যখন_প্রেগন্যান্ট_পর্ব_০৯

অজানা ভালোবাসার গল্প।

লেখকঃ আব্দুল্লাহ আল শাহজালাল।

আজ আমার জন্মদিনে মেঘ আমার জন্য যে আয়োজন করলো। প্রথমে একটু কষ্ট লাগলেও ওর কথা গুলো শুনে নিজেকে খুব সুখী মনে হচ্ছিলো…??

মনে হয়েছিলো পৃথিবীর সবচেয়ে সুখী মানুষ একমাত্র আমি.? কিন্তু ওর কথা দ্বারা এটা বুঝতে পারলাম ওর এই বন্ধন থেকে মুক্ত হওয়ার খুব ইচ্ছে।

হয়তো মেঘ পারেনি আমাকে ভালোবাসতে। কিন্তু ও কি জানে..সে যদি এই বন্ধন ছেড়ে চলে যায় পরের দিন আমি মারা যাবো। ওকে ছাড়া বেঁচে থাকা আমার পক্ষে সম্ভব নয়। আমি কি করবো এখন………………

মেঘ পেজ উল্টাচ্ছে কিন্তু তাতে আর কোনো কিছু লেখা
নেই। মেঘ ডাইরিটা জড়িয়ে ধরে কান্না করতে লাগলো?
আর বলতে লাগলো……….

মেঘঃ-কেনো এতো ভালোবাসলেন উনি আমাকে। আমি যে তামিমের জন্য উনাকে মেনে নিতে পারতাম না। বার বার মনে হতো আমি তামিমকে ঠকাচ্ছি। কিন্তু তামিম আমাকে এই ভাবে ঠকাবে আমি কল্পনাও করিনি…??
|||
আমি এটাও জানতাম না তামিম অন্য কাউকে বিয়ে করে আমার থেকে দূরে সরে গেছে.? অথচো আমি কিনা তামিমকে ভালো ভেবে এসেছি…??

তানহাঃ-এইবার তো জানলি..??

মেঘঃ-উনি এখন কোথায়….??

তানহাঃ-জানিনা রুমে দেখিনি…??

মেঘ তাড়াতাড়ি করে নিচে চলে যায়? তারপর ডাইরিটা রুমে রেখে মায়ের কাছে গেলো। মেঘ মায়ের রুমে গিয়ে বলতে লাগলো……….

মেঘঃ-মা উনাকে দেখেছেন….??

মামনিঃ-গাড়ি নিয়ে কোথায় যেনো গেলো, কিন্তু এখনো ফিরছে না কেনো..??

মেঘঃ-মা আপনাকেও কিছু বলে যায়নি, আমাকেও কিছু বলে যায়নি তাহলে কোথায় গেলো উনি..??

মেঘ আকাশ এর ফোনে বার বার কল দিচ্ছে বাট ফোন বন্ধ? এতো রাতে লোকটা গেলো কোথায়। এরপর মেঘ বললো…….

মেঘঃ-আমি এখন কি ভাবে খুঁজবো কোথায় পাবো উনাকে…??

মেঘ টেনশনে পড়ে যায় কি করবে এইটা ভেবে.? তানহা মেঘকে বুঝানোর চেষ্টা করছে টেনশন না করার জন্য..?
কিন্তু টেনশন কি বলে হয়। টেনশন তো নিজের অজান্তে
আসে.? এরপর মেঘ বললো………..

মেঘঃ-তানহা আমার খুব ভয় হচ্ছে উনি বাসায় আসছে না কেনো..??

তানহাঃ-মেঘ তুই এতো চিন্তা করিস না। একটু পর চলে আসবে.? কাজ পড়ে গেছে হয়তো তাই বেরিয়ে গেছে.? তুই এতো টেনশন নিস না…??

মেঘঃ-এতো রাতে কিসের কাজ থাকতে পারে। রাত ১১ টা বাজে তানহা..? তার কি একবারও মাথায় যায়না..? কেনো এভাবে বাসার সবাইকে চিন্তায় রেখে বাহিরে গেলো.? এমন কেনো উনি…??

মেঘ কপালে হাত দিয়ে টেবিলের সাথে কনুই লাগিয়ে বসে আছে। একটু পর কলিং বেলের আওয়াজ। মেঘ তাড়াতাড়ি করে উঠে গিয়ে দরজা খুলে দিলো..?

আকাশকে দেখে একটু রাগী লুক নিয়ে কোমরে হাত দিয়ে ওর দিকে তাকালো। আকাশ একটু ভয় পেয়ে যায়। মেঘকে এভাবে দেখে একটু ভয়ে ভয়ে জিজ্ঞেস করলো…….

আকাশঃ-কি ব্যাপার এভাবে তাকিয়ে আছো কেনো.?
সরে দাঁড়াও ভিতরে যাবো…??

মেঘঃ-এতক্ষণ কোথায় ছিলেন..??

আকাশঃ-তোমাকে সব কিছু বলতে বাধ্য নই….??

মেঘঃ-কিহহহ….??

আকাশ কিছু না বলে মেঘের হাতে আলতো করে ধরে সামনে থেকে সরিয়ে ভিতরে যায়…? তারপর তানহার কাছে গিয়ে কি যেনো বলে। এরপর তানহা তাড়াতাড়ি মেঘের কাছে গিয়ে খাবার আনতে বলে…..

তানহাঃ-মেঘ খুদা লাগছে খাবার রেডি করবি আয়..?

মেঘঃ-উফফ তানহা আগে জানতে দে না উনি কোথায় ছিলেন এতক্ষণ..??

তানহাঃ-ধুরর সেটা পরে জানলেও হবে আমার খুদা লাগছে আগে খাবার দিবি আয় দোস্ত…??

মেঘঃ-এই মেয়ের শুধু খাওয়ার জ্বালা..??

মেঘ রাগে গজগজ করতে করতে রান্না ঘরে গেলো…?
তারপর সবাইকে খাবার খেতে দিয়ে নিজেও খাবার খেতে বসে। খাওয়া দাওয়া শেষ করে মেঘ রুমে চলে গেলো। রুমে গিয়ে মেঘ তো পুরাই অবাক।

টেবিলের উপর একটা কাগজ রাখা। আর সারা রুম খুঁজেও মেঘ আকাশকে পেলো না। মেঘ পেপারটা হাতে নিয়ে দেখতে লাগলো। আর নিজে নিজে বলতে শুরু করলো…………

মেঘঃ-এটা কি..? উনি এটা কেনো করলেন…? খুব শখ আমাকে ডিভোর্স দেওয়া তাইনা.? আজ দেখবো আমি
কি ভাবে আমাকে ডিভোর্স দেয়…???
|||
এই বুঝি উনার ভালোবাসা..? এক বছরে সব অনুভুতি শেষ হয়ে গেলো.? এই জন্যই তখন বাহিরে গেছিলো.? শয়তান বানর হনুমান কোথায় গেলো এখন…? এই ডিভোর্স পেপারের বারোটা আমি বাজাচ্ছি…??

এই কথাটা বলে মেঘ রান্না ঘরে গিয়ে দিয়াশলাই আনে।
তারপর পেপারে আগুন জ্বালিয়ে পুড়ে ফেলে.? পেপার টা পুড়ে ছাই হয়ে গেছে। মেঘ এক হাত দিয়ে অন্য হাতে তালি বাজিয়ে বলতে থাকে……….

মেঘঃ-এবার দেখবো আকাশ চৌধুরী আমাকে ডিভোর্স দেন কিভাবে.? কিন্তু বজ্জাত টা গেলো কই.? ড্রয়িং রুমেও দেখলাম না। তানহার সাথে আড্ডা দিতে গেলো
নাকি দেখিতো…??

এই কথা বলে মেঘ তানহার রুমের সামনে চলে গেলো.?
গিয়ে দেখে তানহার রুমের দরজা লক করা.? তারমানে
তানহা ঘুমিয়ে পড়েছে।এরপর মায়ের রুমের গিয়ে দেখে
মাও ঘুমাচ্ছে..? বাকি রইলো একটা জায়গা ছাদ। ছাদে নয়তো উনি.? এরপর মেঘ নিজে নিজেই বললো………

মেঘঃ-এতো রাতে উনি ছাদে যাবে কেনো.? ধুরর এতো ভেবে কাজ নেই গিয়ে দেখে আসি..???

মেঘ ছাদের দিকে পা বাড়ালো। ছাদে গিয়ে দেখে পুরো ছাদটা জুড়ে মোমবাতি জ্বালানো। মোমবাতি জ্বালানো দেখে মেঘ নিজে নিজেই বললো……….

মেঘঃ-এমা উনাকে আবার ভুতে ধরলো নাকি.? এভাবে কেউ ছাদের উপর মোমবাতি জ্বালায় নাকি.? কিন্তু উনি গেলেন কোথায়….????

মেঘ ঘুরে ঘুরে ছাদের চারপাশে দেখছে.? চারপাশ মোম বাতির আলোয় ভরে উঠেছে.? হটাৎ মেঘের মনে হলো কেউ ওকে পিছন থেকে জড়িয়ে ধরেছে.? এমন ভাবেই জড়িয়ে ধরেছে যেনো মেঘ পালাতে না পারে.? আকাশ এর এমন কান্ড দেখে মেঘ বলে উঠলো………

________
যারা গল্প পড়তে পছন্দ করেন তাদেরকে বলছি প্লিজ আপনারা Abdullah al Shahjalal পেজ এ জয়িন করুন। তাহলে পোস্ট করার সাথে সাথে পেয়ে যাবেন।

গল্পটা পড়ে লাইক কমেন্ট করে জানাবেন গল্পটা কেমন লাগছে? ভালো না লাগলে তাও জানাবেন এরপর আর লিখবো না.? ভালো রিসপেন্স ফেলে পরের পর্ব দ্রুত পাবেন। কষ্ট তখনই হয় যখন আপনারা গল্প পড়ে কেটে পড়েন লাইক কমেন্ট না করে? গল্পের মাঝে বিরক্ত করার জন্য আমি আন্তরিক ভাবে দুঃখিত 🙏🙏
ইতিঃ আব্দুল্লাহ আল শাহজালাল।

মেঘঃ-এসবের মানে কি..??

আকাশঃ-বুৃজলে কি ভাবে আমি এসেছি..??

মেঘঃ-মন বলেছিলো..??

আকাশঃ-আর কি বলে শুনি…??

মেঘঃ-আমার মাথা বলে.? এই ভাবে সারা ছাদ জুড়ে মোমবাতি কেনো…??

আকাশঃ-কেনো মানে আজকে তো আমাদের বিবাহ বার্ষিকী তাই…??

মেঘঃ-ঘোড়ার ডিম। কিসের বিবাহ বার্ষিকী.? দিন শেষ হয়ে রাত পার হয়ে যাচ্ছে আর উনার মাথায় এখন বুদ্ধি এসেছি আজ নাকি বিবাহ বার্ষিকী…..???

আকাশঃ-ইহহহ বললেই হলো এখনো ৫ মিনিট বাকি আছে….???

মেঘঃ-তাতে কি হয়েছে…??

আকাশঃ- Happy Anniversary My dear wife

মেঘঃ-ধুরর ছাড়েন তো…??

মেঘ জোরে ধাক্কা দিয়ে আকাশকে সরিয়ে দিলো। তখন আকাশ মেঘকে বলে উঠলো……

আকাশঃ-এটা কি হলো? আজ আমাদের Anniversary
আর তুমি কিনা এই ভাবে রিয়েক্ট করছো…???

মেঘঃ-Anniversary হ্যা Anniversary….একটা নকল বিয়ের এক বছর পুর্ণ হলো..? যে বিয়ের কোনো মানে নেই.? নেই কোনো স্বপ্ন নেই কোনো আশা.? আর সেই বিয়ের উপলক্ষে এসব তাইতো..? কি দরকার আছে এসবের…??

আকাশঃ-মেঘ…??

মেঘঃ-হুম ঠিকই বলছি। আপনি যা ভাববেন যা চাইবেন তাই হবে একবারো অন্যের ইচ্ছার মুল্য দিবেন না.? একবারো বুঝবেন না আমি কি চাই,আমার মন কি চায়. একবারো জানতে চেয়েছেন আমার মনে কি আছে??

আকাশ মেঘের কথা শুনে চুপ করে রইলো। কোনো কথা বলছে না। মেঘ আবার বলে উঠলো……..

মেঘঃ-ডিভোর্স দিবেন তাইতো.? ঠিক আছে আপনার ইচ্ছাতেই সব হবে। এই বিয়েটা যখন আপনার ইচ্ছায় হয়েছে ডিভোর্স টাও আপনার ইচ্ছায় হবে…???

আকাশ মেঘের সামনে গিয়ে তার দুই কাঁধে হাত রাখে আর বলে…….

আকাশঃ-মেঘ আমার কথা শুনো…??

মেঘঃ-কি আর শুনবো.? সব কথাই তো শুনি আপনার? আজও শুনবো ভাবছেন কি ভাবে আপনি..?? ডিভোর্স পেপার রেডি করে আনলেন এক বারের জন্য আমাকে জানানোর প্রয়োজন মনে করেননি.? আমি কি এতটাই খারাপ.? আমার কথা বলার মতো প্রকাশ করার কি কোনো ইচ্ছে নেই..? কোনো দাম নেই আমার…???

মেঘ এই কথা গুলো বলতে বলতে কান্না করে দিয়েছে.? আকাশ কি করবে না করবে বুঝতে পারছে না? মেঘ যে
ভীষণ রেগে আছে এটা আকাশ ঠিকই বুঝতে পারছে..?

অন্য দিকে অভিমান ও জমেছে অনেক.? সত্যিই তো আকাশ কি ভাবে ভুলটা করলো..মেঘকে না জানিয়ে ডিভোর্স পেপারটা আনা উচিৎ হয়নি? একটা বারের জন্য মেঘকে জানাতে পারতো.?

আকাশ কি করবে না করবে বুঝতে না পেরে হুট করে মেঘকে জড়িয়ে ধরে কপালে ভালোবাসার পরশ এঁকে দিলো। আর বললো………

আকাশঃ-আই এম সরি মেঘ.? খুব বড় একটা ভুল করে ফেলেছি.? আর কখনো এমন হবেনা লক্ষীটি.? প্লিজ কেঁদো না…??

আকাশের কথা গুলো মেঘের কান্না আরও দ্বিগুণ বাড়িয়ে দিলো.? মেঘ খুব কান্না করছে আকাশের শার্টের পিছনে খামছে ধরে..? অনেকটা সময় পর মেঘের মাথায় দুষ্টু বুদ্ধি আসে..? আর আকাশকে
বলতে থাকে……..

মেঘঃ-এই বিয়ের তো কোনো মানে নেই তাই বলছি কি আমাদের ডিভোর্স টা হয়ে যাক.? আপনি তো ডিভোর্স পেপার রেডি করে আনলেন তাই আর দেরি করা ঠিক হবে না.? বারোটা অলরেডি বেজে গেছে আর ১ বছর চুক্তির সময়ও শেষ…???

পর্ব১০ এর লিংক 👇👇
https://m.facebook.com/story.php?story_fbid=139268154619565&id=111134014099646

মেঘের কথায় আকাশের মাথায় আকাশ ভেঙে পড়লো।
এই সব কি বলছে মেঘ। আকাশ মেঘকে বুক থেকে সরিয়ে নেয়। এরপর মেঘের হাতে হাত রেখে বলে……..

আকাশঃ-তুমি এসব কি বলছো..??

মেঘঃ-হ্যা ঠিকই তো বলছি.? আমি কালকে সকালেই চলে যাবো.? শুধু আজকের রাতটা এখানে..??

আকাশঃ-মেঘ স্টপনদিস ননসেন্স..??

আকাশের ধমকে মেঘ অনেকটা ভয় পেয়ে কেঁপে উঠে?
এক হাত দিয়ে শাড়ির আচঁল আঙুলের সাথে পেটাচ্ছে।
অন্য হাতে শাড়িটা ধরে আছে। ভয়ে কোনো কথা বলছে না। আকাশ আবার বলে উঠলো……….

আকাশঃ-ভালোবাসি দূরে থাকার জন্য নয় মেঘ..? এটা ঠিক যে তোমাকে একরকম জোর করে বিয়ে করেছি.?
আমি তখন অসহায় ছিলাম,তোমাকে বাঁচানোর কোনো
উপায় ছিলো না আমার কাছে…??
|||
তবুও তোমার মতামত নেওয়ার দরকার ছিলো.? আর এখন যেহেতু মতামতের কথা উঠলো তো ঠিক আছে তুমি যেতে চাইলে যেতে পারো আমি তোমাকে বাধা দিবো না.? তোমার ইচ্ছার মুল্য আমি দিবো..??
|||
তুমি চাইলে ডিভোর্স পেপারে সাইন করে দিবো.? সব করতে রাজি আমি, কিন্তু প্লিজ তোমাকে ভুলে যেতে বলো না.? এই কাজটা আমি করতে পারবো না মেঘ কোনো দিনও না…?????

আকাশ কথা গুলো বলে ছাদ থেকে চলে যাওয়ার জন্য পা বাড়ালো.? যেই আকাশ চলে যাবে ঠিক তখনই মেঘ আকাশের হাতটা ধরে ওকে আটকায়? আকাশ মেঘের দিকে ঘুরে তাকিয়ে অবাক হয়ে গেলো.? একি মেঘ তো কান্না করছে.? মেঘের কান্না দেখে আকাশ বললো…….

চলবে কি….??

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here