জেদ পর্ব -৩৭+৩৮

##জেদ(A Conditional Love Story)
#পার্ট৩৭
#আফরিন_ইনায়াত_কায়া
.
.
আরদ্ধর বুকে লেপ্টে আছি আমি। আরদ্ধ এক হাতে আমাকে জড়িয়ে ধরেছে আরেকহাতে আমার চুলে হাত বুলাচ্ছে।কখনো থেমে থেমে কপালে চুমু খাচ্ছে আলতোভাবে।
-এখনো মাথা ব্যাথা করছে?
-উহু ।
আমি আরদ্ধকে আরও শক্ত করে জড়িয়ে ধরলাম ।ওর খোলা বুকটাতে খুব করে নাক ঘষে নিলাম।আরদ্ধ আমার গায়ে আরেকটু চাদরটা টেনে দিল ।আরদ্ধ তার ভালোবাসার উষ্ণতায় জড়িয়ে রেখেছে আমাকে।কতক্ষন কেটেছে জানিনা কিন্তু যতক্ষন আরদ্ধ আমার সাথে ছিল আমার মধ্যে একটা অন্য রকম প্রশান্তি বিরাজ করছিল।
ঘুম ভেংগে নিজেকে অগোছালো অবস্থায় অবিষ্কার করলাম ।বেশ কিছু ক্ষন সময় লাগল আমার ধাতস্ত হতে ।বিছানা থেকে নামতে গিয়ে ধপাস করে মাটিতে পরে গেলাম ।ভালো করে খেয়াল করে দেখলাম বিছানায় না সোফায় শুয়ে ছিলাম আমি ।কিন্তু আমি তো বিছানায় ঘুমিয়েছিলাম তাহলে সোফায় আসলাম কিভাবে?আর আমার সাথে না আরদ্ধ ছিল?আরদ্ধ কোথায় গেল?আমি তড়িঘড়ি করে বিছানার দিকে তাকালাম।সব কিছু কেমন গুলিয়ে যাচ্ছে আমার।বিছানার উপর আরাজ ঘুমিয়ে আছে।কিন্তু কালকে রাতে আমি বিছানায় ঘুমিয়েছিলাম। আর শুধু আমি একা ছিলাম না।আমার সাথে আরদ্ধও ছিল।আরদ্ধ কোথায় গেল?আর আমিই বা কিভাবে সোফায় আসলাম?তাহলে কি রাতের সব কিছু স্বপ্ন ছিল? কিছুইতেই হিসাব মিলাতে পারছিনা আমি। সব কিছু বার বার ওলট পাটল লেগে যাচ্ছে।ফ্রেশ হওয়ার জন্যে বাথরুমে গেলাম আমি।আয়নায় নিজের উপর চোখপরতেই চমকে উঠলাম আমি। চুল এলোমেলো হয়ে আছে।ঠোট ফুলে আছে। গলায় বেশ কিছু অংশে লাল লাল দাগ।এতক্ষনে সবকিছু স্বপ্ন মনে হলেও এখন সন্দেহের প্রগাঢ়তা বৃদ্ধি পাচ্ছে।কিন্তু কোন ভাবেই কোন কূল কিনারা খুজে পাচ্ছিনা আমি।মাথা ব্যাথা না থাকলেও পুরো শরীরে প্রচন্ড ব্যাথা ।আমি কোন রকমে ফ্রেশ হয়ে রুম থেকে বের হয়ে আসলাম ।রান্না ঘরে গিয়ে আমি নাস্তা বানাতে মন দিলাম ।
কিছুক্ষন পর একে একে বাসার সবাই ঘুম থেকে উঠে গেল।খেতে বসে হঠাত করে আরাজের মা জিজ্ঞেস করে উঠল
-ইনায়াত তোমার গলায় এত লাল লাল দাগ দেখা যাচ্ছে কেন?
আরাজের মায়ের হঠাত এরকম প্রশ্নে চমকে গেলাম আমি ।আরাজ এতক্ষন মাথা নামিয়ে চুপচাপ খাচ্ছিল ।ওর মায়ের কথা শুনে সে মাথা উচিয়ে দেখতে লাগল ।আমি কোন রকমে বলে উঠলাম
-কালকে দুপুরে খাবারের জন্যে এলার্জি হইছিল প্রচুর ।আর এলার্জি উঠলে সারাশরীরে র‍্যাস বের হয় ।তাই হয়তো আচরের দাগে লাল হয়ে আছে।
আমি হালকা হাসার চেস্টা করলাম ।কথাটা শেষ করে আরাজের দিকে তাকিয়ে দেখি সে এখনো সন্দেহের দৃষ্টিতে আমার দিকে তাকিয়ে আছে।ওর চেহারার ভাব ভংগি দেখেই বুঝা যাচ্ছে আমার উত্তর তার পছন্দ হয় নি ।কিন্তু সেকেন্ড কয়েক তাকিয়ে থাকার পরে সে আবার আগের মত খাবারে মন দিল ।
খাওয়া দাওয়ার পাট চুকিয়ে সবাই তখন আরাম করছে ।হঠাত করেই আব্বুর মাথায় ঝোক চড়ল আশেপাশের এলাকাটা একটু ঘুরে দেখবেন।যেই ভাবা সেই কাজ ।আমি ছোট থেকেই আব্বুকে ভ্রমন রসিক হিসেবে দেখে এসেছি ।কোথাও গেলে আমার চেয়ে বেশি আব্বু নেচে বেড়াত।এখনো তার ব্যতিক্রম হবে না জানি।মা বাবার সম্পূর্ন বিপরীত। মায়ের ঘুরাঘুরি স্বভাব পছন্দ না।বাবা যেতে চাইলেও বাধ সাধলেন মা।কিন্তু বাবার জেদের কাছে মাকে হার মানতে হলো ।সবাই হাটতে গিয়েছেন ।দুপুরে লাঞ্চ বাসাতে করবেন।আমি থালাবাসন গুছিয়ে দুপুরের রান্না চাপালাম ।রান্নাঘরের কোণে দাঁড়িয়ে তরকারি কুটছি হঠাত এক জোড়া হাত এসে কোমড় জড়িয়ে নিল আমার ।স্পর্শটা পরিচিত হলেও মুহুর্তেই চমকে উঠলাম আমি ।পেছনে ঘুরতে না ঘুরতেই এক জোড়া ঠোট চুমু বসিয়ে দিলো আমার ঠোটে ।আমি তখনো ঘোর কাটিয়ে উঠতে পারিনি।আরদ্ধ আমাকে জাপটে ধরে হাসি মুখে তাকিয়ে আছে।
-আরদ্ধ তুমি…।
-হ্যা আমি…
-তুমি এখানে কি করছ?
আরদ্ধ আমার কোন কথার জবাব দিল না ।আমার গলার দিকে তাকিয়ে হালকা হাসলো।তারপর আমাকে ছেড়ে দিয়ে পাশের একটা চেয়ার টেনে বসল ।
আমি এখনো হা করে আরদ্ধর দিকে তাকিয়ে আছি ।
-কি রান্না করছ?অনেক দিন তোমার হাতের রান্না খাওয়া হয় না ।
-আরদ্ধ ফাইযলামি করোনা ।তুমি এখানে কি করছ?আর কালকে রাতে তুমি আমার সাথে ছিলে এখানে?
-আমি ছাড়া কে থাকবে তোমার পাশে শুনি ?তোমার সেই সো কল্ড হাসবেন্ড আরাজ?
-আরদ্ধ প্লিজ……
-ইনা মিটীং আছে আমার আজকে একটা ইম্পরট্যান্ট ।I need my luck .পরে কথা বলব ।ওকে?
এক নাগারে কথাগুলো বলে আমার ঠোটগুলো আবার সিক্ত করে চলে গেল আরদ্ধ ।আমাকে কথা বলার সুযোগ না দিয়ে আমার মধ্যে তার মায়া আর ঠোটে তার ছোয়া রেখে গেল ।
পেছন ফিরে কাজ এ মনযোগ দিব ঠিক তখনই কেউ একজন আমার চুলের মুঠি ধরে আছড়ে ফেলে দিল মাটিতে ।কিছু বুঝে উঠার আগেই আরেকটা থাপ্পড় সজোরে এসে পরল আমার গালে।আমি এখনো বুঝে উঠতে পারিনি আমার সাথে কি হচ্ছে।শুধু একটার পর একটা আঘাত তীরের ফলার মত ছুটে আসছে।আমার বুঝতে বাকি রইল না কে এসব করছে।কিন্তু আমি ভেবে কুল পাচ্ছিনা ঠিক কি কারনে আরাজ আমার উপর এই রাগের ধারা বর্ষন করছে?আরাজ আমার চুল ধরে ছেচড়িয়ে ডাইনিং রুমে নিয়ে গেল ।আমার নাক নিয়ে ততক্ষনে টপটপ করে রক্ত ঝরা শুরু করেছে।ক্কিন্তু সেদিকে কারও খেয়াল নেই ।আমি মাথা তুলতেই আরাজের মা বলে উঠলেন
-আমি আগেই বলছিলাম এই মেয়ের সাথে বিয়ে দিও না ।এই মেয়ে আমার ছেলেটার জীবন নষ্ট করে ছাড়বে।দেখো এখন ।
আরাজের মায়ের সাথে আমার মা সুর মেলালেন ।
-ইনায়াত তোকে আমি ভালো ভেবেছিলাম।কিন্তু তুই যে এতটা খারাপ তা আমার জানা ছিল না।আগে জানলে তোর মত মেয়েকে জন্মের সময়ই মেরে ফেলতাম ।
-কলংকিনি নিজের মুখে তো চুনকালি মাখছিস বাপ মা টারেও ছাড়লি না?ঘরে স্বামী রেখে পর পুরুষের সাথে ফষ্টিনষ্টি করে বেড়াস !এক পুরুষে মন ভরে না তোর……
আরাজের মা অনবরত কিছু বলতেই আছেন।সেসব শুনার মত আর শক্তি আমি পাচ্ছিনা ।ধীরে ধীরে আধার নেমে আসছে আমার চোখের সামনে ……

#আফরিন_ইনায়াত_কায়া
.
.
চোখ খুলে নিজেকে রক্ত মাখা অবস্থায় মেঝেতে আবিষ্কার করলাম।আমি এখনো রুমের দরজার কাছে পড়ে আছি।অনেক কষ্টে উঠে বসলাম।ডাইনিং রুম থেকে মায়ের কান্নার শব্দ ভেসে আসছে ।
-বাবা তুমি এই বারের মত আমার মেয়েটাকে মাফ করে দেও ।এইভাবে আমার মেয়েটার লাইফ নষ্ট করিও না বাবা।দোহাই লাগে তোমার।
-লাইভ কে কার নষ্ট করছে ভাবি তাতো দেখাই যাচ্ছে।আপনার কলঙ্কিনি মেয়েকে আমার সহজ সরল ছেলেটার ঘাড়ে চাপিয়ে দিয়ে এখন কান্না দেখাচ্ছেন।
-দেখো বাবা ।আমি জানি তোমার সাথে যেটা হয়েছে সেটা অন্যায় ।তোমার জায়গায় যেকেউ থাকলেই হয়তো এই কাজ করতো ।কিন্তু আমি বাবা হিসেবে তোমাকে অনুরোধ করব এইবারের জন্যে আমার মেয়েকে মাফ করে দেও।আমি তোমার হাত ধরছি বাবা।
বাবার গলা ভারী হয়ে আসছে।
-এই রকম বলবেন না আংকেল।শুধু আপনি বলছেন বলে আমি ইনাকে মেনে নিচ্ছি নাহলে অই মেয়ের সাথে সংসার করা আমার পক্ষে সম্ভব না ।আপনি প্লিজ বুঝান ওকে।
.
.
কিছুক্ষন পর বাবা মা দুইজনে আমার রুমে এলেন ।আমি জানি তারা কি বলবেন ।আমি আগে থেকেই নিজেকে শক্ত করে রেখেছি ।
-একটা সময় ছিল যখন তোমার জন্যে আমি গর্ব অনুভব করতাম কিন্তু আজকে তোমার জন্যে আমার মাথাটা কাটা যাচ্ছে লজ্জায় ।
বাবা খুব শীতল কন্ঠে কথা গুলো বললেন ।বাবা শেষ না করতেই মা বলে উঠলেন
-স্কুলে কলেজে তোর বান্ধুবিরা আজ এই ছেলে কালকে অই ছেলের সাথে ঘুরতে যেত।তখন খুব সাধুগিরি দেখাইছিলি ।আমার অইসব পছন্দ না ।আর আজকে কি করলি?ঘরে স্বামি রাখে পর পুরুষের সাথে ?ছি ছি ছি ।তোকে আমার মেয়ে বলে পরিচয় দিতেই ঘৃনা হচ্ছে।এই সব দেখার জন্যে তোকে নয় মাস পেটে ধরেছিলাম ?
-আমি আর কিছু বলব না।এতদিনে অনেক বলেছি অনেক শুনেছ ।তুমি বলেছ আমরা শুনেছি ।শেষ বারের মত একটা কথা শুনে রাখো আরাজ তোমার স্বামী।বিয়ের পর মেয়েদের বাপ মাও পর হয়ে যায় ।তার সব কিছুই তখন তার স্বামী হয়ে যায় ।যদি এরপর উলটা পালটা কিছু করো আর আরাজ তোমাকে ত্যাগ করে তাহলে ভুলেও কোন দিন আমাদের কাছে আসার কথা চিন্তাও করিও না ।আমরা ধরে নিব তুমি মারা গেছ।আমাদের কোন মেয়ে ছিল না।আর যদি চাও সবকিছু ঠিক ঠাক থাকে তাহলে সংসার টাকে ধরে রাখো ।একজন নারীর পূর্নতা যখন সে মা হয় ।নিজেকে কলংকিত না করে পূর্ন করো ।
কথাগুলো বলে বাবা মা রুম থেকে বের হয়ে গেলেন ।আজকে রাত তাদের নিউ ইয়র্কে শেষ রাত।কালকে বিকালে তাদের ফ্লাইট ।দেশে ফিরে যাচ্ছেন তারা।যদিও তাদের ইচ্ছা ছিল আরও সপ্তাহ খানেক থাকবেন কিন্তু পরিস্থিতি যেন সেই সহায় না ।
.
.
আরাজ আজ বাইরে থেকে এপার্টমেন্ট এ তালা দিয়ে গেছে।আমার জন্যে এই বাড়ির বাইরে যাওয়া সম্পূর্ন নিষেধ ।সকাল সকাল সবাই বের হয়ে গেছেন এয়ারপোর্টের উদ্দেশ্যে।জ্যাম ঠেলে গন্তব্যে পৌছাতে বেশ কিছুক্ষন সময় লাগবে ।সন্ধ্যা হয়ে এসেছে এমন সময় আরাজ বাসায় এসে ঢুকল ।আমি তখনো সোফায় শুয়ে আছি।শরীরে বিন্দুমাত্র শক্তি নেই যে উঠে দাড়াব।আরাজ আমার কাছে এসে থামল ।খানিক ক্ষন আমার দিকে চেয়ে হঠাত টান মেরে আমাকে টেনে তুলল ।ডান হাত দিয়ে আমার চোয়াল চেপে ধরে দাতে দাত চেপে বলতে লাগল
-কি ভেবেছিস আমার হাত থেকে পালাবি ?এত সোজা ?তুই আমার সোনার মুরগী ।তোকে এত সহজে ছেড়ে দিব ?কি ভেবেছিস কাউকে জুটীয়ে এইখান থেকে পালাবি ?খুব তেজ না তোর ?আজকে তোর সব তেজ ছুটাব ।
কথাগুলো বলে আরাজ আমাকে বিছানায় ছুড়ে মারল ।আরাজের পুরো শরীর দিয়ে মদের গন্ধ আসছে ভুর ভুর করে।
-আরাজ প্লিজ তুমি যাও এইখান থেকে ।আমার শরীর খারাপ লাগছে ।
আমি কোন রকমে বলে উঠলাম ।
-শরীর ভালো করার ব্যবস্থা করছি এখনে ।
কথাটা বলেই আরাজ আমার উপর ঝাপিয়ে পরল। আমি ছুটে পালানোর চেস্টা করছি কিন্তু আমার শরীরে সে পরিমানে শক্তি নেই ।ধস্তাধস্তিতে আরাজ আমার কাপড় অনেকখানি ছিড়ে ফেলেছে ।আমি কোন রকমে আরাজকে ধাক্কা দিয়ে উঠে পালিয়ে আসলাম ।রুম থেকে বের হতেই কারও একজনের সাথে ধাক্কা খেয়ে পরে গেলাম আমি।একজন স্যুট ব্যুট পরা লোক তাকিয়ে আছে আমার দিকে।ঠোটে ঝুলছে জঘন্য নোংরা হাসি।আরাজও ততক্ষনে চলে এসেছে ।লোকটা আমাকে পয়েন্ট করে আরাজকে উদ্দেশ্য করে বলে উঠল
– is that her?
-yes .
লোকটা হাটু গেড়ে আমার সামনে বসল ।একটা হাত বাড়িয়ে আমাকে ধরার চেস্টা করল কিন্তু আমি মুখ ফিরিয়ে নিলাম ।
-she is fucking beautiful.i’ll pay you double for her .
লোকটার কথা শুনে যেন আমি চমকে উঠলাম ।পে করবে মানে?আমি আরাজের দিকে ফিরে তাকালাম ।দেখলাম খুশিতে তার চোখ চকচক করছে ।
লোকটা একটা ব্যাগ এগিয়ে দিল আরাজের দিকে ।আরাজ কুকুরের মত লেলিয়ে গিয়ে ব্যাগটা নিল।ব্যাগ খুলতেই এক গাদা টাকা চোখে পরল।আরাজ সব কিছু ভুলে টাকা গুনতে শুরু করল।এইদিকে লোকটা আমার হাত ধরে টানছে।আমি আরাজের দিকে তাকিয়ে চিতকার করে উঠলাম
-আরাজ কি হচ্ছে এসব ?কে এই লোক?কোথায় নিয়ে যাচ্ছে সে আমাকে?
আরাজ টাকা থেকে মাথা ঘুরিয়ে আমার কাছে এসে দাড়াল ।
-এখনো বুঝিস নি কি হচ্ছে?পর পুরুষের সাথে কিভাবে থাকতে হবে সেটা তো ঠিকই বুঝিস ।আর এই সোজা জিনিস টা বুঝিস নি?তোকে আমি বিক্রি করে দিয়েছি ।
আরাজের কথা শুনে আমি নিজের কানকে বিশ্বাস করতে পারছিলাম না ।
-কি ?অই ভাবে তাকায় আছিস কেন?ও সব ন্যাকা কান্না আমার কাছে চলবে না।তুই হইলি আমার সোনার মুরগী ।কি ভেবেছিলি তোকে বিয়ে করেছি সংসার করার জন্যে?নাহ।তোকে বিয়ে করেছি বিক্রি করার জন্যে ।এত দিন ঝামেলায় ছিলাম কিভাবে তোকে পাচার করব ।অনেক কষ্ট করে সব কিছু ফিক্স করলাম ।প্লান মোতাবেক যাচ্ছিল হঠাত করে তোর আমার বাপ মা এসে সব গন্ডগোল করে দিল ।আমিও সুযোগকে কাজে লাগালাম ।আমি জানতাম আমি বাসার বাইরে গেলেই তুই অই ছেলেরে বাসায় ডাকবি ।আমি অই জন্যে সবাইকে নিয়ে ইচ্ছা করে ঘুরতে গেলাম কিন্তু বেশিদূর যাইনি ।ব্যাস তারপর সোনায় সোহাগা ।তোর আর আমার বাপ মা নিজের চোখে সব দেখল ।আমার কাজ আরও সোজা হয়ে গেল ।আমাকে তোর বাপ মা জিজ্ঞেস করলে বলব তুই অই ছেলের সাথে পালিয়েছিস ।ব্যাস ঝামেলা শেষ ।কিচ্চা খতম পেয়সা হজম ।
আমি হা হয়ে আরাজের কথা শুনছি ।লোকটা আমার বাম হাত ধরে টানছে।আমি খপ করে আরাজের কলার চেপে ধরলাম ।
-কি ক্ষতি করেছি আমি তোমার ?কেন এরকম করছ আমার সাথে তুমি ?
আরাজ বিরক্ত হয়ে হাত ছাড়িয়ে আমাকে জোরে একটা থাপ্পড় মারল ।ছিটকে গিয়ে মাটিতে পরলাম আমি ।আরাজ সেখান থেকে তুলে আরও কয়েকটা চড় বসালো আমার দুই গালে ।একহাতে আমার চুলের মুঠি আর আরেক হাতে গলা চিপে ধরে বলল
-ক্ষতি তুই করিস নি ।করেছে তোর বাপ।তোর বাপের ক্ষতির মাসুল তুই দিবি ।
কথাটা বলেই আরাজ আবার আমাকে আছাড় দিল আরেকটা ।বাম হাতে একটা ইঞ্জেকশন পুশ করে দিল আমার ।এবার যেন একেবারে নিস্তেজ হয়ে গেলাম আমি ।চারদিকে কেন ঘোলা ঘোলা লাগছে।দুই কানে ভন ভন শব্দে জান যায় অবস্থা।চোখের পাতা ভারী হয়ে আসছে ।কেউ একজন আমার শরীর টাকে তুলে নিয়ে যাচ্ছে।আমি কোন কিছুর বোধ পাচ্ছিনা ।শুধু অজানা একটা বেদনা গ্রাস করে নিচ্ছে আমাকে ।চোখ ফেটে কান্না আসতে চাচ্ছে।কিন্তু সেই বোধ টুকুও যেন হারিয়ে ফেলছি ক্রমশ সময়ের সাথে।প্রতিটা সেকেন্ড যেন আমার কাছে অনন্ত কালের ব্যবধান মনে হচ্ছে।চোখের সামনে ভাসছে ছোটবেলাকার সব স্মৃতি ।বাবা মায়ের সাথে কাটানো দিন গুলো।আরদ্ধর এক বুক ভালোবাসা নিয়ে আমার পাশে থাকার মুহুর্তগুলো।কপালে আরদ্ধর ঠোটের উষ্ণতার কথা ভাবতেই গা শিউরে উঠল।অজানা একটা আবেশে ছেয়ে গেল আমার পুরো শরীর ।আমি ধীরে ধীরে হারিয়ে যাচ্ছি এক অজানা ঘোরে ।শুধু চোখের সামনে ভাসছে আরদ্ধর সেই হাসি মাখা নিষ্পাপ মুখখানির ছবি ………
চলবে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here