জেদ পর্ব -৩৫

#জেদ(A Conditional Love Story)
#পার্ট৩৫
#আফরিন_ইনায়াত_কায়া
.
.
হা করে তাকিয়ে আছি আমি আরদ্ধর দিকে।দুইবার চোখের পলক ফেলে বলে উঠলাম -আরদ্ধ তোমার কি মাথা ঠিক আছে?আমি আরাজের ওয়াইফ। তোমার চোখের সামনে সমাজের আর দশ জন লোকের উপস্থিতিতে কালিমাকে সাক্ষি রেখে আমার আর আরাজের বিয়ে হয়েছে। তার পরেও তুমি কিভাবে এসব বলতে পারো?
-চোখে দেখা সব কিছু কি সব সময় সত্যি হয়?
আরদ্ধর কথা শুনে আমি থ বনে গেলাম ।কি যা তা বলছে এই ছেলে ।
-দেখো আরদ্ধ……
-এক বছর থেকে তো দেখেই আসছি।আমার বউ আমাকে ছেড়ে অন্য আরেকজনের সংসার করছে।কি ভেবেছ?শুধু তুমি আমাকে মিস করেছ?
প্রতিটা মুহুর্ত প্রতিটা সেকেন্ড আমি তোমার জন্যে সময় গুনেছি।প্রতিটা জায়গায় ছায়ার মত থেকেছি তোমার সাথে।Ina I love you more that anything is this entire world.তোমাকে পাওয়ার জন্যে আমি দুনিয়া এদিক ওদিক পর্যন্ত করে দিতে পারি।আমি জানি বিশ্বাস করবে না তুমি আমার কথা ।I have proof.
আরদ্ধ দুই হাতে আবদ্ধ করে রেখছে আমাকে ।আমার শরীর মিশে আছে তার বুকে।তার চোখে ভাসছে অগাধ ভালোবাসা আর কণ্ঠস্বরে অভিমানের তীব্রতা।
.
.
আরদ্ধর সাথে পার্কে বসে আছি আমি ।চারপাশের পরিবেশটা বেশ সুন্দর ।ছেলে বুড়ো নানা বয়সের মানুষের আনাগোনা চার দিকে।তার মধ্যে প্রাপ্তবয়স্কদের পদচারন বেশি ।কেউ এসেছে জগিং করতে কেউ বা ডেটিং করতে।আরদ্ধ আমাকে জড়িয়ে ধরে আমার চুলে নাক গুজে আছে।
-আরদ্ধ তুমি।
-শশশশশ……আমি অনেক দিন পর এই মোমেন্ট টা পেয়েছি ।আমি চাই না এটা কেউ নষ্ট করুক ।not even you .
নেশাভরা মাতাল কন্ঠে বলে উঠল আরদ্ধ ।আমি আরদ্ধর হাতদুটো আরও শক্ত করে জড়িয়ে ধরলাম।চারদিকে ঠান্ডা বাতাস বইসে ।এই শীতলতায় যেন আমার লাইফও জমে গেছে ।থমকে গেছে সব কিছু ।জানি না কিভাবে এই মায়াজাল থেকে বেরিয়ে আসব !শুধু এতটুকু জানি আরদ্ধকে ছাড়া ইনা অপূর্ন ।আরদ্ধ বিনা ইনার অস্তিত্ব শূন্য ।
সন্ধ্যা নামার কিছু আগে আরদ্ধ আমাকে বাসায় নামিয়েদিয়ে গেল ।কপালে আলতো করে একটা চুমু একে বলল
-Trust me ok?আমি সব কিছু ঠিক করে দেব।
আমার ইচ্ছে হচ্ছিল আরদ্ধকে চিতকার করে বলি
-বড্ড ভালোবাসি তোমাকে।অনেক বেশি বিশ্বাস তোমার প্রতি ।
কিন্তু আমার মুখ দিয়ে কোন কথা বের হল না।ছলছল চোখে আরদ্ধর দিকে তাকিয়ে মাথা নাড়ালাম।আরদ্ধ ঠোটে হাসি ধরে রাখলেও চোখ জুরে তার বিরহের ব্যাথা ।
.
.
আরাজ বাসায় ফিরল রাত ১১টায় ।আমি তখন সোফায় বসে ঝিমাচ্ছি ।আরাজ ঘরেঢুকেই একবার আমার দিকে শীতল চোখে তাকাল ।চেয়ারে বসে জুতা খুলতে খুলতে বলল
-নেক্সট উইকে আমার আর তোমার বাবা মা আমেরিকায় আসবে ।তারা আসলে আমরা আলাদা রুমে থাকতে পাব না।নাহলে তারা সন্দেহ করবে।তুমি কাল বা পরশুর মধ্যে তোমার জিনিস পাতি আমার ঘরে শিফট করে নেও ।উনারা টিকিট পেলেই যেকোণ দিন চলে আসতে পারেন ।
কথা গুলো বলে আরাজ নিজের রুমের দিকে পা বাড়াল ।রুমে ঢুকতে যাবে তখনি পেছন ফিরে বলল
-বাই দা ওয়ে বাসায় কি কেউ এসেছিল?
আরাজের কথা শুনে চমকে উঠলাম আমি ।তোতলাতে তোতলাতে বললাম
-ক…ক…কই?নাতো।কে…কে আসবে/।কেউ আসেনি
-না সেদিন টেবিলের উপর ফুলের বাকেট রাখা ছিল।আজকে বাসায় কেমন একটা অন্য রকম স্মেল পাচ্ছি ।ব্যাপার কি!
-বুকে টা?অইটা তুমি অফিস থেকে নিয়ে এসেছিলে।ড্রাংক ছিলে তাই হয়তো খেয়াল নেই তোমার ।আর আমি কোন স্মেল পাচ্ছি না রুমে ।অযথা সন্দেহ করার কিছু নেই ।
কথা গুলো বলেই আমি সেখান থেকে চলে এলাম ।পেছন ফিরলে হয়তো দেখতে পেতাম আরাজ তীক্ষ্ম দৃষ্টিতে আমার দিকে তাকিয়ে আছে।
.
.
আব্বু আম্মু আমেরিকা তে আসবে এই নিউজ আরাজের আগে আরদ্ধর কাছ থেকে পেয়েছি আমি।আরেকটূ বুঝিয়ে বললে বলা যায় আরদ্ধই আমার আর আরাজের বাবা মাকে ডেকে আনছে ।কেন তার কারন আমার অজানা।আরদ্ধ আরাজের বাসায় ফোন করে জানিয়েছে আমাদের এখানে থাকতে অসুবিধা হচ্ছে।আমার বাসায় জানিয়েছে আমি অসুস্থ ।এই নিউজ শুনে দুই ফ্যামিলির মেম্বার রা স্বাভাবিকভাবেই প্যানিক এট্যাকে ভুগছে যেকোণ মুহুর্তে তারা উড়ে চলে আসতে পারে এখানে।
কাজ গুছিয়ে ঘুমাতে যাব তখনি ফোনে ছোট্ট একটা ম্যাসেজ এল
_-I am always with you .”Aroddho”
আমি ফোন হাতে নিয়ে চুপচাপ বসে পরলাম ব্যালকনিতে ।ঠিক কালকে পর্যন্তও আমার লাইফের মিনিং অন্য রকম ছিল,আজকে হঠাত করে আরদ্ধ এসে সব কিছু পালটে দিল।বাবার #জেদের সাথে মানিয়ে নিতে না নিতেই আরদ্ধ তার #জেদ পূরনে উঠে পরে লেগেছে।বাবার অবাধ্য হয়ে আমি তাকে কাদাতে পারব না ।একজন আমাকে জীবন দিয়েছে আরেক জন আমাকে বাচতে শিখিয়েছে।আমি চেয়েছিলাম একসাথে মানুষদুটোর হাত ধরে সব কিছু সুন্দরভাবে গুছিয়ে নিতে ।কিন্তু তাদের #জেদের রোষানলে পরে আমি দিন দিন পিষ্ট হয়ে যাচ্ছি।জানি না ঠিক কবে এসব থেকে মুক্তি পাব ।কবে সুর্যোদয় হবে নতুন সকালের?নাকি কখনো হবে না?প্রশ্ন থেকেই যায় অগনিত।শুধু বুক চিরে বেরিয়ে আসে চাপা আর্তনাদ আর গভীর দীর্ঘশ্বাস।……
চলবে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here