ডেন্জারাস_ভিলেন_হাজবেন্ড পর্ব ১৪

#ডেন্জারাস_ভিলেন_হাজবেন্ড

#লেখিকা_তামান্না

#পর্ব_১৪

ফায়যান প্রায় দুইঘণ্ঠার মতো মেহরানকে জোঁকের সাথে আর মিসেস রাহেলাকে আগুনের বয়লা এ দাঁড় করিয়ে রাখে। তারপর কি যেনো ভেবে বসা থেকে দাঁড়িয়ে যায়।

লেডিস স্কাউট এর দিকে তাকিয়ে বলে।

—“শুনো এদেরকে হালকা একটু টাইড পার্নিশ দিয়ে ট্রিটমেন্ট করে ভালো কাপড় পরিয়ে দিও। আমার বউ যাতে এদেরকে দেখে মন খারাপ না করে গট ইট?
গম্ভীর কণ্ঠে বলল।

—“ওকে স্যার আমরা সব দেখে নিবো।

—“হুম আর এদের ট্রিট শেষে সাবধানে তোমরা ফিরে যেও । তোমাদের বাসার মধ্যে উপহার পাঠানো হয়েছে ফায়যান ইনড্রাস্ট্রির পক্ষ থেকে। মুচকি হেসে বলে ফায়যান সানগ্লাস পকেটে ঢুকিয়ে বের হয়ে পড়ে।

লেডিস স্কাউট মিসেস রাহেলাকে টেনে একটা চেয়ারে বসিয়ে দে সাথে মেহরানকেও।
মেহরান ক্লান্ত কণ্ঠে তাদের দিকে তাকিয়ে বলে।

—“এখানে আমাদের কেনো বাঁধছেন জানতে পারি?

—“হুম বেপ্পি তোমার উপর জোঁকের বৃষ্টি করাব তাই এখানে টাইড করে তোমাকে বেঁধে দিচ্ছি।

—“প্লিজ আর করিয়েন না সত্যি খুব ব্যথা যন্ত্রণা হচ্ছে আর নিতে পারছি না……লেডিস স্কাউট অভিনেএী তার মাথার চুল টেনে ধরে খুব শক্তভাবে। এতে মেহরান চিৎকার দিয়ে উঠে। অভিনেএী তার মুখের রঙের দশা দেখে বলে।

—“এই কথা আরেকজন মেয়ে কে কষ্ট দেওয়ার আগে ভাবা উচিত ছিল। তোরে তো মেয়ে বলতেও ঘৃণা হচ্ছে। তোর মতো মেয়ে আমাদের সমাজের কলঙ্ক …….চুলের মুঠো আরো শক্ত করে টান দে মেহরানের……আহহহহহহ
মেহরান চিৎকার করছে এদেখে অভিনেএী তার মুখে কাপড় পেঁচিয়ে দে। এবার হলো! সুষ্ঠুভাবে এখন কাজ সম্পন্ন হবে। গার্লসসস পানির বয়াল আনো।

মেহরানের চেয়ারের নিচে বালতি রাখা আর একটা বয়াল এনে অভিনেএীকে দিল। সে শয়তানি হেসে জট করে বয়ালটা মেহরানের উপর ঢেলে দিল। মেহরানের উপর পড়তেই তার শরীরে অসম্ভব ব্যথা হতে শুরু করে। কিন্তু সে দেখল পানিতে কিছু নেই স্বাভাবিক পানি তবে এর ব্যথা কেন হচ্ছে? ভেবে মেহরান প্রশ্ন করার ভঙ্গিতে অভিনেএীর দিকে তাকায়।

অভিনেএী দেখে বলে।

—ওহহ এগুলো জানতে চাস? তাহলে শুন জোঁক তো স্যার তোকে খাওয়ায় দিল ওপস সরি জোঁক তোকে খেয়ে দিল। তাই এবার এসিড দিয়ে তোমাকে গোসল করাব। যাতে তোমার অহংকার এসিডের সাথে লেগে শেষ হয়ে যায়। এখন দেখবা ধীরে ধীরে তোমার চামড়ার উপর ফুঁস ভেসে উঠবে, সাদা চামড়া লাল হয়ে যাবে, দানা বীজ ব্লা ব্লা সব হবে তোর এই সুন্দর সুন্দর চামড়ায়।

বলেই অভিনেএী সাথে বাকিরা শুনে হাসতে থাকে। মিসেস রাহেলা চোখ দিয়ে দেখে শুধু অশ্রু ঝড়িয়ে ফেলছে। এছাড়া তার উপান্তর নেই। না বারণ করতে পারছে, না থামাতে পারছে আর না ফায়যানের কথার বিরুদ্ধ যেতে পারছে। মেয়ের কঠোর অবস্থা দেখে মায়ের মন বার বার ভেঙ্গে পড়ছে কিন্তুু সেই মন জোড়া লাগানোর জন্যে আজ কেউ নেই। জারা হলে অবশ্যই কিছু না কিছু করতো। স্বাভাবিক ভাবে চেয়ারে বাঁধা অবস্থায় ভেবে চোখের জল ফেলাচ্ছেন মিসেস রাহেলা।

পরে লেডিস স্কাউট কিছুক্ষণ মেহরানকে পার্নিশ দিয়ে ফায়যানের কথামতো বেহাল হওয়া মা-মেয়েকে পরিষ্কার করে সুন্দর জামা পরিয়ে ব্যান্ডেজ করে তাদের দুইজনকে যার যার রুমে খাবার খাওয়ায় শুয়িয়ে দিল।

মেহরান কাঁথা মুড়ে সামনের দিকে তাকিয়ে আছে।
কলেজের ফাস্ট ক্রাশ গার্ল এর আজ বেহাল অবস্থা শুধু মাএ জারার সাথে করা কান্ডের জন্যে। ভাবতেই তার চোখ দিয়ে পানি গড়িয়ে পড়ল।

সে মিরর এর দিকে তাকিয়ে তার ব্যান্ডেজ বাঁধা হাতজোড়া দেখে বলে।

—“জোঁক রক্ত খেয়ে নিল আমার শরীরের পুরো সৌন্দর্য নষ্ট করে দিল। যাকে দেখতে পরী লাগতো তাকেই দেখতে এখন পরীর চেয়েও খারাপ লাগছে।
মেহরানের চোখের নিচে কালচে দাগ পড়ে গেল অতিরিক্ত কান্না করার কারণে।

মিসেস রাহেলা উনার করা কাজে প্রায়ই অনুতপ্ত হোন। উনি ড্রয়ারে রাখা তাদের পরিবারের ফ্রেমটা হাতে নিয়ে দেখেন।

—“আজ আমি বুঝেছি মেহরানের আব্বু। কষ্ট অন্যজনকে দিলে সেটা নিজের জীবনেও এসে পড়ে। আমারও ভুল ছিল তাই তো আজ আমার আর মেহরানের এমন পরিণতি হলো।

লেডিস স্কাউট পুরো বাসাটা পরিষ্কার করে একদম আগের মতো করে বাসাটা করে চলে গেল।

____________

ফায়যান জারার হাত ধরে পাশে বসে আছে। সে জারার নিষ্পাপ মুখখানি দেখে মুচকি হাসছে আর বিরবির করে বলে।

—“জানো এই পর্যন্ত অনেক ট্রাভেলিং করেছি। অনেক প্লেসে অনেক মেয়ের সাথে পরিচয় হয়েছি,,দেখা করেছি কিন্তু তুমি তোমার মতো আমি আজ পর্যন্ত কাউকে দেখে নি। এতো পাগলামী। আহ (মুচকি হেসে ) বলতে গেলে তোমার ভালোবাসায় পড়ে গেলাম। এখন থেকে তোমায় কষ্ট-দুঃখ-শোক আর পেতে হবে না। আমি আছি এবার থেকে তোমার ছাঁয়া হয়ে।
ফায়যান জারার কপালে চুমু দিয়ে ভালোবাসার ছোঁয়া এঁকে দিল।

পরেরদিন…..সূর্যের অপূর্ব রশ্নি জানালা ভেদ করে জারার চোখে পড়ে। সে নিভু নিভু চোখ খুলে হাই তুলে উঠে বসে। নিজের হাত সরাতে গিয়ে দেখল ফায়যান তার হাত ধরে পাশেই মাথা রেখে শুয়ে ঘুমিয়ে আছে।
জারার গত কালকের সব কথা মনে পড়ে যায়। সে মুচকি হেসে ফায়যান এর হাতে নিজের ঠোঁট লাগিয়ে আস্তে করে তার মাথা ধরে বালিশের সাথে লাগিয়ে দে।

জারা ফ্লোরে পা রেখে উঠার চেষ্টা করতেই।

—“গুড মনিং মাই লাভ।

জারা ভ্রু কুঁচকে অবাক নয়নে ফায়যানের দিকে তাকায়।
ফায়যান মুচকি হেসে বলে।

—“এভাবে দেখিও না প্রেমে পড়ে যাবা🙈!

জারা ভেবাচ্যাকা খেয়ে চোখ নামিয়ে ফেলে। ফায়যান তো ভারি মজা পাচ্ছে জারার লজ্জামাখা ফেস দেখে।

—“তুমি কি আজ থেকে আদর খাওয়ার জন্যে বসে আছো😁?
ফায়যানের এমন প্রশ্ন শুনে জারার বেহুশ হওয়ার মতো অবস্থা।

—“একি শরম বলতে কিছু নেই 😒? আমি কি আপনার বউ নাকি যে এভাবে বলছেন হুমম?
মুখ ফুলিয়ে সে ফায়যানের দিকে রুড নজরে তাকিয়ে বলে।

—“আহ হাহাহাহা হালকা হেসে দিল ফায়যান। আমার না হলে আর কারই বা হবে হুমম? জারার মুখের কিছুটা কাছে এসে কথাটা বলে।
জারা অবাক প্লাস লজ্জায় মুখখানি ঘুরিয়ে নে। কিন্তু ফায়যানের এমন প্রশ্ন তার মাথায় ঘুরপাক করায়। সে জট করে বলে দে।

—“কেন আপনি ছাড়া এই দুনিয়াতে বুঝি আর ছেলে নাই?

—“আছে কিন্তু থাকলেই কি আর তারে বিয়ে করা যায়?

—“উহ করা যায় আর আমি করেই দেখাব। চেলেঞ্জ এর মতো করে এটিটিউট লুক দিল। কিন্তু ফায়যান এতোক্ষণ মজা করলেও জারার শেষ কথাটা শুনে গম্ভীর কণ্ঠে চোখ গরম করে তাকায়।

জারা অন্যদিকে তাকিয়ে থেকেই বলে।

—“আপনার সামনে অন্যজন কে বিয়ে করে নেবো কি মজা কি মজা হিহিহি!

ঠংংংংংংংংংং কিছু পড়ার শব্দে জারা ভয়ে সে দিকে ফিরে তাকায়। তখন দেখতে ফেলো ফ্লোরে নার্সদের চিকিৎসা সামগ্রী যে টিনের প্লেটে রাখা হয় সেই টিনটা নিচে পড়ে আছে। জারা এক ঢোক গিলে ফায়যানের দিকে তাকিয়ে আরো ভয় পেয়ে যায়। কারণ ফায়যানের ফেসের রং উড়ে গেছে।

—“হায় হায় আমি তো মজা করতেছিলাম বেডা কোনো সিরিয়াসলি নিল নাকি?(মনে মনে বলে) সে আমতা আমতা করে ফায়যান কে জিগ্গেস করে।
—“কি হয়েছে এভাবে প্লেটটা ফেলে দিলে যে?

—“নাহ কিছু না হঠাৎ একজনের কথা মনে পড়ল!
—“কে সে জানতে পারি? ভ্রু কুঁচকে জারা জিগ্গেস করে।

—“অবশ্যই সে আমার সব কিছু হতে চলেছে কিন্তু তার মুখ থেকে বলা কথাটা মনে পড়তেই রাগ উঠে গিয়েছিল।

জারা ঠিকিই বুঝতে পারছে ফায়যান কার কথা বলতেছে! অবশ্যই জারাই কারণ সেই অন্য ছেলে কে বিয়ে করার চেলেঞ্জ লাগানোর ভান করছিল।

—“সে….কি….কি এমন কথা বলেছে?
—“আমাকে বলে বিয়ে করবে না। বাচ্চাদের মতো ফেস করে জারার চোখের দিকে তাকিয়ে ফায়যান বলে।

—“কে বলছে করবে না? জারাও এক ধ্যানে ফায়যানের চোখে তাকিয়ে কথাটা বলে।

—“তাহলে কি সে রাজি আমার সাথে বিয়ে করতে? ফায়যান এর চোখে খুব আশা জারার প্রতি। যা স্পষ্ট দেখতে পারছে জারা। জারা মুচকি হেসে বলে।

—“সে আপনাকে বিয়ে করতে রাজি। এমন হাজবেন্ড কে না চাইবে যে কিনা তার ওয়াইফের এর খেয়াল রাখে,বিপদে হাত ধরে কাছে থাকে। তার জন্যে আপনার মতো বেস্ট হাজবেন্ড আর কেউ নয়। টেডি স্মাইল দিয়ে লজ্জামার্কা ফেস করে বেড থেকে উঠতে গিয়েই চিৎকার করে উঠে।

ফায়যান খুশির ঠেলায় মগ্ন ছিল। হঠাৎ জারার চিৎকার হকচকিয়ে তার কাছে এসে বলে।

—“জারা ওয়েট আমি তোমাকে উইলচেয়ারে বসিয়ে দেই আর একজন নার্স কে ডাকি। একদম নড়বে ওকে??

জারা নিজের মাথা নেড়ে হ্যাঁ জানায়। ফায়যান ওয়ার্ড থেকে বের হয়ে নার্স কে ডাক দে। নার্স আসলেই ফায়যান জারাকে রেডি করিয়ে দিতে বলে।
নার্স জারাকে নিয়ে ওয়াশরুমের দিকে যায়।

ফায়যান জারার ওয়ার্ড থেকে বের হয়ে দুইতলায় ওয়ার্ড নং.২৩ এ গেল। সেখানে গিয়ে দেখল নায়েমান এর মুখে অক্সিজেন মাস্ক লাগানো। সে ভেতরে ঢুকতে গেলে নার্স এসে থামিয়ে দে।

—“স্যার পেসেন্ট এর ট্রিটমেন্ট চলছে তাই এখন ভেতরে যেতে পারবেন না। দশমিনিট পর ডক্টর ওয়ার্ড থেকে বের হলে উনার সাথে কথা বলে নিয়েন।

—“হুম ওকে। নার্স ফায়যানের সাথে কথা বলে সেখানে থাকা চেয়ারে গা হেলিয়ে বসে পড়ে। সে মাথার পিছে হাত রেখে হেলান দিয়ে জারার চাচার কথা ভাবেন।

—“উনি জারার ব্যাপারে কিছু একটা তো বলতে চেয়েছিলেন। কিন্তু কি সেটা? ফায়যান আগের কথাগুলো ভাবছে কিন্তু কথাটা তার মনে পড়ছে না। তখন তার পাশের সিডে দুই বাচ্চা খেলছিল। তাদের মধ্যে একজন অপরজনকে বলে।

—“আচ্ছা ভাইয়া ভূত কিভাবে হয়?
—“কিভাবে আর মরে ভূত হয়।
—“কেনো মরে তারা?
—“ভূত তো ভূতই এখন কেনো মরে সেটা আমি কিভাবে জানব?
—“ভাইয়া ভূতের কি আগের জীবন থাকে?
—“হ্যা মরার আগে সবার অতীত থাকে যেমন তুই মরলে আমি থাকব আর আমি মরলে বাকিরা থাকবে।

একজন বাচ্চা রেগে ঠাস করে মাইর দিল তার অপরজনকে।

—“একদম বলবি না এই কথা।
তারা একে অপরের সাথে গলা মিলিয়ে চলে গেল। ফায়যান তাদের কথা শুনে মুচকি হেসে বলে।

—“ফ্রেন্ডস…..আসলে ভালোবাসা যেমন আপন বন্ধুত্বের বন্ধনটাও ঠিক তেমন। কেউ একে অপরের কথা না জেনে থাকতে পারে না। আর এই বাচ্চারা তো ভূতের গবেষণা করতে গিয়ে অত…..হঠাৎ ফায়যানের মনে পড়তে লাগল জারার চাচা কি বলেছিল। অ…..ত…তীতত। ইয়েস আই গট ইট চাচু জারার অতীত বলতে চেয়েছিলেন। তার মানে জারার অতীতে কেউ……না না কি ভাবছি আমার কলিজাকে নিয়ে। জারা তো শুধু আমার অন্যজনের হতেই পারে না। যদি…………অন্যজনের হয়ে থাকে তাহলে?
তাহলে এই ফায়যান তার ভালোবাসাকে পেতে যা করা লাগবে তাই করবে। মুচকি হেসে নিজের মাথার পিছের চুল গুলো নাড়তে থাকে।

—“ব্রো তুই কবে আসলি? রাহুল এর কথায় ফায়যান হকচকিয়ে এদিক ওদিক তাকায়।

—“কি হলো এতো ব্লাশিং হচ্ছস কোন খুশিতে? রাহুল চোখজোড়া সরু করে ফায়যানের দিকে তাকায়।

ফায়যান আমতা আমতা করে বলে।

—“কই কিছু না তো? তুই বল ডক্টর কিছু বলছে চাচার ব্যাপারে কেমন আছে? শরীর ঠিক হলো কিনা?

—“আরে আরে বলছে সব বলছে তুই ঘাবড়ানো বন্ধ কর। আমি বলি। চাচার ডায়াবেটিস অতিরিক্ত বেড়ে গেছিল তাই শ্বাস নিতে উনার কষ্ট হচ্ছিল। নিশ্বাসে প্রব্লেম হওয়ায় জ্ঞান হারিয়ে ফেলেছিল। এখন ট্রিটমেন্ট চলছে চিন্তার কিছু নেই।

ফায়যান হাঁফ ছেড়ে বলে।
—“যাক চাচু ঠিক আছে নইতো জারা জানলে কষ্ট পেতো।
—“হুম ভাই। আল্লাহর রহমতে ইনশাআল্লাহ ভালো হয়ে যাবে ভাবি সাথে চাচুও। মুচকি হেসে রাহুল বলে।
—“হুম ইনশাআল্লাহ।
—“ওহ হ্যাঁ ব্রো একটা কথা বলতে ভুলেই গেলাম। জেহান তোর জন্যে ওয়েট করতেছিল। তুই কল দিস নি কেন?
—“কোন জেহান? অবাক হওয়ার মতো চেয়ে ভ্রু কুঁচকে রাহুলকে বলে।
—“ভাইইইইই। আশ্চর্যজনক সুরে বলে।
—“ওহহ আমাদের জেহান?
—“হ্যা।
—“আচ্ছা আমি কল করে জেনে নি। ফায়যান কল দিল জেহানকে। জেহানও সাথে সাথে কল উঠিয়ে রাগ ঝাড়া শুরু করে।

—“কি রে কাম শেষ তো বন্ধুর মূল্য শেষ? রাগী সুরে জেহান সিগারেটের ফুঁক দিয়ে বলে।
—“তুই স্মোক করছস?
—“আহেম আহম। তড়িঘড়ি জেহান নিজের কান-মুখ থেকে ধোঁয়া ছড়াছড়ি করে সিগারেটটা প্লেটে পিচে ফেলে। ন……..না…..না তো আমি কেন স্মোক করব? স্মোক তো অভদ্র ছেলেরা করে। আমি তো একমাএ ভদ্র।
—“তুই যে কতো ভদ্র খুব ভালোই জানি।

জেহান জিহ্বে কামড় দিয়ে আমতা আমতা করে বলে।
—“হুম একটু করছি বেশি না।
—“হয়ছে আর পাম মারার দরকার নেই। তোরে চিনি আমি বলছি না। ব্রাশমার্কা স্মাইল দিয়ে বলে।
—“হুম আচ্ছা শুন যেটা বলছিলাম তোর উপর আক্রমণকারীদের বেধারাম পিডাইয়া বাঁইধা রাখছি। এখন বল কি করব এদের লগে?

ফায়যান সরু চোখ করে বাঁকা হেসে বলে।
—“মেহমানদের কাতিরদারি করতে আমি কিছুক্ষণের মধ্যেই আসতেছি। আফটার অল আমার কাতিরদারি করছে বলে কথা! ওদের প্রতি আমারও তো কিছু না কিছু করা দরকার তাই না?
—“অপকোর্জ মেরে সের। তুই আয় আমি নাস্তার ব্যবস্থা করি !
—“না নাস্তার ব্যবস্থা করিস না।
—“কেন?
—“আরে তোর ভাবি……..ফায়যান বাকি কিছু বলার আগে চুপ মেরে যায়। ঠোঁট উল্টিয়ে জিহ্বে কামড় দিয়ে চুল নাড়াতে থাকে।
—“হেই হেই কি বললি তুই? ভাবি কার ভাবি? নাকি আমি যেটা ভাবতেছি সেটা?
—“হুম তাহলে বলব তুই যেটা ভাবতেছিস সেটাই ধরে নে। টেডি স্মাইল দিয়ে।
—“ওহহ হো তাহলে ফায়যান মিয়া এতো বছর পর কারো প্রেমে পড়েছে !
—“হুম না প্রেমে না,,,ভালোবাসায় পড়েছি আমি শুধুই তোর জারার ভাবির।
—“ওলে ওলে বাবুটা দেখি প্রেমকাথার কবিতাও বলতে শুরু করেছে। দুষ্টুমি হেসে জেহান বলে।
—“হুম কয়েকদিন পর বাবুর জন্যে পয়েমও বলব নে। ব্লাশিং হয়ে ফায়যান বলে।
—“হ হ তোরাই ভাবি আইনা লো আমার থেকে তোদের জন্যে ভাবি চাইস না। ভেংচি মেরে ঠোঁট উল্টিয়ে বলে।
—“আচ্ছা তুইও পাবি। এখন তাহলে রাখি আমি আসছি একঘণ্ঠার মধ্যে আল্লাহ হাফেজ।
—“আল্লাহ হাফেজ। টুট টুট টুট।

ফায়যান জেহানের সাথে কথা বলে জারার কাছে যায়। জেহান কে সেটা হয়তো আপনারা ভাবছেন? তাহলে বলে দেই জেহান অন্য কেউ না সে হলো ফায়যানেরই বন্ধু। যখন ফায়যান জারার বাসার দিকে যাচ্ছিল তখন গাড়ির ট্যায়ার নষ্ট হয়ে গিয়েছিল তার। সেই জায়গায় কিছু লোক আক্রমণ করেছিল ফায়যানকে। তখন ফায়যান যার থেকে সাহায্য নিয়েছিল সেই হলো জেহান। জেহান ফায়যান ইনড্রাস্ট্রির মধ্যে গোয়েন্দা বাহিনীর মতো কাজ করে। ফায়যান ইনড্রাস্ট্রির সব টেকনিক্যাল সমস্যা কথার সেই জানায়। যাতে ফায়যান তৎক্ষণাৎ ব্যবস্থা করতে পারে।

_____________

আবরার নিজের অফিসের মধ্যে সব জিনিস ফেলছে,ছুড়াছুড়ি করছে। জ্যাক আর আরমান সাথেই আছে।

—“না না না আমার প্লেন ফেল করে দিল এই ফায়যান। এরে যদি প্রাণে না মারছি তাহলে আমার নামও আবরার না।
—“শান্ত হও বাবা রাগের বশে স্টেপ নিলে চলবে না। মাথা ঠান্ডা করে ভাবতে হবে। তুই যে স্টেপটা নিয়েছিলি সেটা ফায়যানের জন্যে সামান্য একটা স্টেপ ছিল। ওর জন্যে তো এর চেয়ে বারো জটিল স্টেপ নিতে হবে।

আবরার এবার যা ভাবছে তা……..

………..চলবে……..

[বিঃদ্র—“জুম্মা মোবারক সবাই আজ খুশি গল্পটা অনেক তাড়াতাড়ি দিয়েছি বলে তাই না? তাহলে বলি আজ বাহিরে যাওয়ার প্লেন ছিল কিন্তু দুভাগ্যবশত প্লেনটা আনসাকসেসফুল হয়ে যাওয়ায় গল্পটা লিখে ফেলি। প্রচুর বৃষ্টি হওয়ায় বাহিরে যাওয়ার আশাটা ব্যর্থ হলেও গল্পটা আপনাদের দিতে পেরে খুব খুশি হলাম। ওকে গাইস হেপ্পি রিডিং]

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here