তোর আসক্তি পাগল করেছে আমায় পর্ব -৩০

#তোর_আসক্তি_পাগল_করেছে_আমায়
#সিজন_০২
#সাবিয়া_সাবু_সুলতানা
৩০.
ড্রইং রুমে চারিদিকে চুপচাপ কেমন একটা গুমোট ভাবে ভরে গেছে থম থমে ভাব বিরাজমান। রিসা খানের মুখ ভয়ে ফ্যাকাশে হয়ে গেছে আর বাকি তিনজন শান্তার বাবা মা আর বুরহান খান অবাক আর প্রশ্নসূচক চোখে তীক্ষ্ণ ভাবে তাকিয়ে আছে, শান্তা ওদের মাঝে থেকে যাওয়ার আগেই যে অতীতের ঘটে যাওয়া ঘটনার বোমা ফাটিয়ে গেছে সেটায় এখন পুরো পরিবেশ থমথমে হয়ে আছে রিসার মাথায় তো এখনও আসেনা শান্তা কি করে জানালো এই ঘটনা সে এই ঘটনা চাপা দেওয়ার জন্যে কত ভূরি ভূরি ঘটনা সাজিয়ে ছিল তা আজকে এক নিমেষে শান্তা চোখে আঙুল দিয়ে সবাই কে ভুল প্রমাণ করে দেখিয়ে দিয়েছে এখন আর তার ওই মিথ্যে কাজ করবেনা উফ এমন হবে জানলে সে কখনই শান্তা কে চার্জ করানোর কথা কখনই বলত না হ্যাঁ সেই তো ওদের সবার মাথায় শান্তার ব্যাপার কথা বলে গেছে এটা সেটা যাতে এদের মাথায় ও শান্তা কে চিন্তা হয় আর শান্তাও বেলার থেকে আলাদা হয়ে যায় কিন্তু তার সব উল্টো হয়ে গেছে তার সব প্ল্যান তার উপরেই ভারী পড়েছে। কিন্তু শান্তা জানল কি করে তাহলে কি বেলা বলে দিয়েছে হ্যাঁ একমাত্র সে ছাড়া এই ঘটনা আর কেউ জানেনা আর জানতো আনিস তবে তার তো কোনো খোঁজ পাওয়া যায়নি সেই ঘটনার পর থেকে এক মনে ভেবে যায় রিসা আর এই পুরো সময়ে তার মুখের প্রতিক্রিয়া বারবার চেঞ্জ হতে থাকে।

-“রিসা শান্তা এইসব কি কথা বলে গেলো তারমানে তোমার ওই ঘটনার পিছনে অন্য কারণ ছিল তাইনা? বুরহান খান ভ্রু কুঁচকে বলে ওঠে।

রিসা নিজের ভাবনার মাঝে ব্যস্ত থাকায় বুরহান খান প্রশ্ন করতে রিসা চমকে ওঠে ভীতু চোখে তাকায়। আর শান্তার বাবা মা ভ্রু কুঁচকে তাকিয়ে আছে এখনও ।

-“কি হলো বলো চুপ করে আছো কেনো! তারমানে তুমি আমাদের মিথ্যে কথা বলেছিলে! কিন্তু কেনো? বুরহান খান কঠিন কন্ঠে জিজ্ঞেস করে ওঠে।

-” আ আস আসলে মানে আমি। রিসা ভয়ে ঢোক গিলে আমতা আমতা করে কিছু মিথ্যে বলার চেষ্টা করে কিন্তু বলবে বুঝতে পারেনা।

-“কি আমতা আমতা করে যাচ্ছো কি এমন হয়েছিলো সেদিন যে আমাদের মিথ্যে বলেছিলে তারমানে সেদিন আমি ঠিক ছিলাম কেউ তোমাকে মেরে ছিলো তোমার গালে থাপ্পড় এর ছাপ ছিল কিন্তু তুমি মানতে চাওনি কিন্তু আজ তোমার প্রতিক্রিয়া দেখে তাই মনে হচ্ছে। শান্তার মা বলে ওঠে।

-” কাউকে মারতে গেছিলো কিন্তু নিজেই খেয়ে এসেছিলেন শুধু তাই নয় তাকে কেউ আমাদের বাড়ির সামনে ফেলে দিয়ে গেছিলো এখন তো আমার মনে হচ্ছে তোমার চরিত্রের কোনো দোষ আছে আপনি এতদিন বেলাকে বলে এসেছিলেন কিন্তু আমার তো মনে হয় বেলা নয় নোংরা আপনি আপনার চরিত্রের ঠিক নেই। শান্তা পিছন থেকে ওদের কথার মাঝে বলে ওঠে ।

-“শান্তা!! রিসা চিৎকার করে ওঠে শান্তার কথা শুনে।

-” চিৎকার করে কোনো লাভ নেই চিৎকার করলে কোনো সত্যি পাল্টে যাবেনা সবাই চোখে পট্টি পরে থাকলেও আমি পরে নেই আর তাছাড়া আমি মুখে শুধু বলিনা প্রমাণ দিয়েই কথা বলি। শান্তা তীক্ষ্ণ কন্ঠে বলে ওঠে।

শান্তার কথা শুনে রিসা চমকে ওঠে কিসের প্রমাণের কথা বলছে ও কি প্রমাণ আছে শান্তার কাছে এতক্ষণ যেটুকু বাঁচার আসা ছিল এই ঘটনার থেকে সেই পথ টাও যেনো অন্ধকার দেখতে পাচ্ছে রিসা, আর বাকি শান্তার বাবা মা আর বুরহান খান অবাক বিস্ময় প্রশ্ন সব মিশেল প্রতিক্রিয়া নিয়েই তাকিয়ে আছে শান্তার দিকে।

-“প্রমাণ? কি প্রমাণের কথা বলছো তুমি শান্ত? বুরহান খান জিজ্ঞেস করে ওঠে।

-” এই যে এই প্রমাণের কথা বলছি, প্রমাণ ছাড়াতো তোমরা মুখের কথা কিছুই বোঝোনা সেটা সত্যি হোক আর চাই মিথ্যে, এটা দেখার পর অন্তত তোমাদের চোখের পট্টি টা একটু হলেও সরিয়ে ফেলো। শান্তা সেন্টার টেবিলের উপরে কত গুলো ফটো কপি ছুড়ে ফেলে বলে ওঠে।

এদিকে সবাই বিস্ফোরিত চোখে তাকিয়ে আছে ফটো গুলোর দিকে আর রিসার তো মনে হচ্ছে সে এক্ষুনি এখান থেকে ছুটে পালিয়ে যায় তার পা যেনো ভেঙে আসছে আর কিছু সেকেন্ড এমন ভাবে দাঁড়িয়ে থাকলে সে নির্ঘাত ফ্লোরে লুটিয়ে পড়বে, শান্তার বাবা জাহির খান শান্তার মা সীমা খান আর বুরহান খান চোখ বড় বড় করে দেখে যাচ্ছে ছবি গুলো তাদের চোখে মুখে এতক্ষণ অবাক বিস্ময়ের মিশেল থাকলে এখন সেই জায়গায় রাগ ঘৃণার ছাপ স্পষ্ট দেখা যাচ্ছে। শান্তার দেওয়া ছবি গুলোর মধ্যে দেখা যাচ্ছে রিসা কোনো এক কফিশপে বসে আছে অজানা কোনো ছেলের সাথে কিছুটা ঘনিষ্ঠ হয়ে এইরকম আরো কয়েকটা ছবি দেখা যাচ্ছে সেদিনের ঘটনার কিছু ছবিও আছে দুজন লোক রিসাকে গাড়ি থেকে বের করে তাদের বাড়ির সামনে ফেলে দিচ্ছে আর শেষে বের হয় বেলার সাথে কয়েকটা ছবি যেখানে স্পষ্টই দেখা যাচ্ছে রিসা বেলার মাথা ধরে সিঁড়ির রেলিংয়ে ঠুকে দিচ্ছে কোনোটাই থাপ্পড় মারছে সাথে আছে আনিস তাদের তিনজনেরও আছে যখন তারা দুজন মিলে বেলা কে টর্চার করছে। এই ছবি গুলো দেখেই বুরহান খানের চোয়াল শক্ত হয়ে ওঠে রাগে। প্রথমত রিসার এমন ছেলেদের সাথে থাকা ছবি সাথে বেলার সাথে করা এমন অত্যাচার দেখেই তার মাথায় যেনো কেউ আগুন জেলে দিয়েছে তিনি তার মেয়েকে যথেষ্ঠ ভালোবাসতো কিন্তু এই মহিলা কিছু না কিছু নিয়ে প্রতিনিয়ত তার কাজে অভিযোগ দিত আর তাই নিয়ে তিনিও বেলার সাথে খারাপ ব্যবহার শুরু করে দিত আর সেদিন তো আরো বেশি খারাপ কিছু ঘটে ছিল যার কারণে তার মেয়ে আজ তার কাছে নেই এগুলো ভেবে নিজের রাগ দমিয়ে রাখতে পারেনা রিসার গালে জোর দার থাপ্পড় বসিয়ে দেয়, রিসার এতক্ষণ ভয়ে কাপছিলো সাথে কষে থাপ্পড় দেওয়ার জন্যে আর দাঁড়িয়ে থাকতে পারেনা ফ্লোরে লুটিয়ে পড়ে, সীমা খান ও মুখ ঘুরিয়ে নেয় তিনিও যতো খারাপ হোকনা কেনো বেলার সাথে এমন করাতে তিনি কম খেপে নেই আসলে তিনি খারাপ নয় বেলার মা মারা যাওয়ার পর থেকেই তিনি বেলাকে দেখা শোনা করেছেন কিন্তু এই রিসা আসার পর থেকে বেলার সমন্ধে নানারকম কথা বলে তার ব্রেনওয়াশ করে দেয় তার জন্যে তিনি বেলার সাথে খারাপ ব্যবহার করে আর সেটা হলো ভুল বোঝা যখন মায়ের মত বেলার পাশে থাকার কথা ছিল তখন তিনি থাকেননি।

-” তোর এত বড় সাহস কি করে হয় হ্যাঁ আমার মেয়েকে বাড়ি থেকে তাড়িয়ে দিয়েও তোর শান্তি হয়নি আবার তুই আমার মেয়েকে গিয়ে মেরে এসেছিস। আজ আমি তোকে মেরেই ফেলবো। বুরহান খান রাগে বলে পাশের দেওয়ালে থাকা চাবুক নিয়ে রিসার উপর প্রহার করতে শুরু করেন।

-” এখন মেয়ের চিন্তা মাথায় এলো আর এতদিন যে তার উপরে আপনি নিজেই খারাপ ব্যবহার করেছেন আর বাড়ি থেকে তাড়িয়ে দেওয়ার কথা বলছেন সেখানে আপনিও কম অপরাধী নন রিসা খান যতোটা দোষী আপনিও ঠিক ততটাই দোষী উনি না হয় বাইরের লোক বেলাকে চেনেন না কিন্তু আপনি কি চেনেন না বেলা তো আপনার রক্ত আপনার মেয়ে ছিল তাইনা আপনার তো ভুল হওয়ার কোনো কারণ ছিলোনা আরো বেশি করে বোঝা উচিত ছিলো বেলাকে বেলার পাশে দাঁড়ানো উচিত ছিল কোনটা ভুল আর কোনটা ঠিক সেটা আপনার বোঝা উচিত ছিল কিন্তু আপনি কি করেছেন এই মহিলার কথা মতো চলেছেন আর বেলার সাথে ওই মহিলার সাথ মিলিয়ে অত্যাচার করে গেছেন সত্যি মিথ্যে কোনো যাচাই না করে আর শেষে কি করলেন বাড়ি থেকেও বের করে দিয়েছেন আর এই মহিলা তো এতেও ক্ষ্যান্ত হয়নি বেলার ওখানে গিয়েও তার উপরে অত্যাচার চালিয়েছে আপনারা সবাই এক রকম কেউ কারোর থেকে কম নয়, এত বছর তো মনেহয় একবারও মনে হয়নি যে আপনার আরো একটি মেয়ে ছিল না আছে বলে তাহলে আজকে এই ছবি গুলো দেখে এত রাগ হচ্ছে কেনো করুণা হচ্ছে নাকি! এতবছর যখন মেরুদন্ডহীন হয়েছিলেন তাই এখন নতুন করে আর মেয়ের উপরে আলগা দরদ দেখিয়ে লোক হাসাবেন না আর নিজেদের কে হাসির পাত্র বানাবেন না। শান্তা কঠিন কন্ঠে বলে ওঠে।

শান্তার বলা কথা গুলো ওখানে থাকা বাকি তিনজনের বুকে ছুরির মত আঘাত করে ওদের আজকে শান্তার বলা কথার উপরে আর কোনো কথা বলার নেই সত্যি তারা এত দিন মেরুদন্ডহীন হয়েছিলো কখনই চিন্তা করেনি বেলাকে নিয়ে তাহলে আজকে কেনো আজ কিছুটা সত্যি সামনে এসেছে বলে নাকি তাদের থেকে বয়সে ছোট্ট এক মেয়ে চোখে আঙুল দিয়ে সত্যি টা দেখিয়ে দিচ্ছে বলে বুরহান খান বুকে হাত চেপে ধরে বসে পড়েন তার সারা শরীর যেনো শান্তার বলা কথা গুলো জ্বালিয়ে দিয়েছে যন্ত্রণা করছে তার বুকের মধ্যে তিনি বাবা হয়েও তার মেয়ের উপরে অত্যাচার করে গেছে আজ তার লজ্জায় অনুশোচনায় মাথা হেঁট হয়ে যাচ্ছে। শান্তা ওদের দিকে একবার দেখে নিয়ে উপরের দিকে চলে যায় আসলে এই ছবি গুলো তাকে সাঁঝ দিয়েছিলো রিসার বিরুদ্ধে ব্যবহার করার জন্যে আর আজকে শান্তা সময়ে ও সুযোগ পেয়ে একবারে সাঁঝের দেওয়া এই ধারালো অস্ত্র ব্যবহার করে দিয়েছে সাঁঝ কখনই তার শত্রুদের ক্ষমা করেনা আর এখানে তো বেলার সাথে অত্যাচারের কথা সেখানে বেলা কি করে ছেড়ে দেয় সাঁঝ রিসার পিছনে নিজের লোক লাগিয়ে রেখে তার প্রত্যেকটা চাল চালনের উপর নজর রেখে ছিল আর আজ তার হিসেব ও নিয়ে নিলো। রিসার চারিদিকে একবার দেখে নিয়ে নিজের শরীর ঘষে ঘষে ওখান থেকে রুমের দিকে পালিয়ে যায়। বুরহান খান দুহাত নিজের মুখ চাপা দিয়ে একে একে প্রত্যেকটা ঘটনা ভাবতে থাকে তার মেয়ের উপরে করা অত্যাচার হওয়া আর সেদিনের সেই অভিশপ্ত ঘটনা যা পুরো ঘটনায় পাল্টে দিয়েছে সামান্য ক্ষীণ বেঁচে থাকা বাবা মেয়ের সম্পর্কের ও ইতি টেনে দিয়েছে।

চলবে….?

ভুল ত্রুটি মার্জনা করবেন..। নিজেদের মতামত জানাবেন ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here