দায়িত্ব পর্ব ৫

#দায়িত্ব
#পর্ব_৫
#আদরিতা_জান্নাত_জুঁই

শ্রেয়ান..
” কি হয়েছে বিন্দু…? আমি কি তোমায় খাইয়ে দিবো..?
” না আমি কারোর কাছেই খাবো না…
” কি হয়েছে বলবে তো…? তুমি তো চাউমিন পছন্দ করো তাহলে…
” এটা তুমি যার জন্য এনেছো তাকেই খেতে বলো…
” মানে…? এটা তো আমি তোমাদের দুজনের জন্যই এনেছি…।
” হ্যাঁ তাহলে তাকেই খেতে বলো যার জন্য তোমার এতো আয়োজন…
” বিন্দুওওওও… এসব কি ধরনের কথা… এতো কমপ্লিকেটেট কথা কিভাবে শিখলে…?

একটু রাগান্বিত হয়ে…শ্রেয়ান এভাবে কথা বলাতে বিন্দু আরো রেগে যাই… রেগে চেয়ার থেকে উঠে চলে যেতে নেই… শায়েরি বিন্দুকে আটকে দিয়ে…
” কি হয়েছে আমার মামুনিটার হুমমমম? কার সাথে রাগ করেছো আমার সাথে নাকি পাপার সাথে…?
” ছাড়ো আমায় ছাড়ো বলছি…. আমি কেনো তোমার উপর রাগ করতে যাবো…

শ্রেয়ান মুচকি হেসে
” তাহলে কি পাপার সাথে রাগ করেছে বিন্দু ?
” নাআআআ… তুমি তো প্রতিদিন অফিস থেকে এসে প্রথমেই আমার স্টাডি রুমে যেতে আর আজ কেনো যাওনি…?
” ওহহহ এই কারন… আমি আসার সময় তোমার রুমের সামনে দিয়েই উকি দিয়ে তোমায় দেখে এসেছি… আর তোমাকে সারপ্রাইজ দিবো বলেই যাইনি সব এরেন্জ করে তোমার মাকে পাঠিয়েছি তোমাকে নিয়ে আসার জন্য…।
” না তুমি মিথ্যা বলছো… এসব কিছু আমার জন্য করোনি… করেছো তো…

বলেই শায়েরির দিকে তাকিয়ে থেমে গেলো….।

শায়েরি
” উহু আমার প্রিন্সেস ভুল ভাবছে তো… আমি আর তোমার পাপা দুজন মিলে এসব করেছি শুধু আমাদের প্রিন্সেসের এর জন্য…মানে তোমার জন্য..
” তাহলে যে….
শায়েরি হেসে দিয়ে …..
” তাহলে কি বিন্দু আমাদের কথাটা বিশ্বাস করলো হুমমম….?
” হুমমম একটু একটু….।
” তাহলে একটু একটু করে খেয়ে নাও….

এবার আর বিন্দু কোনো রেসপন্স করলো না…. বিন্দু না চাইতে তবুও শায়েরি বিন্দুকে দু চামচ খাইয়ে দিলো…. এবার শ্রেয়ান এর বায়না সেও খাইয়ে দিবে… আর তাই হলো শ্রেয়ান ও বিন্দুকে খাইয়ে দিলো…. বিন্দু ও খুশিতে তার পাপাকে খাইয়ে দিলো…. বাবা মেয়ের এতো সুন্দর মূহুর্ত দেখে শায়েরি মুগ্ধ নয়নে তাকিয়ে আছে গালে হাত দিয়ে….
তাই দেখে বিন্দু…
” তুমি মুখটা এমন ভার করে রেখেছো কেনো… পাপা কে খাইয়ে দিয়েছি বলে কি তোমার মন খারাপ…?
” হুমমম… আমাকে তো আর কেউ খাইয়ে দিবেনা তাই…

সাথে সাথে শ্রেয়ান বলে উঠলো..
” কেনো আমি তো আছি তোমাকে খাইয়ে দেওয়ার জন্য… আমি কি…

এতো টুকু বলতেই শায়েরি শ্রেয়ান এর দিকে বড় বড় তাকায়… আর শ্রেয়ান এমন ভাব করলো যেনো সত্যিই ও খুব ভয় পেয়েছে শায়েরির এভাবে তাকানো তে…

বিন্দু ওদের রিয়াকশন দেখে…
” হয়েছে এবার তুমি হা করো তোমাকেও খাইয়ে দেই… না হলে তো মুখটা হাড়ি করে রাখবে…

শায়েরি মুচকি হেসে হা করে আর বিন্দু শায়েরিকে খাইয়ে দেই… শায়েরি আদরে উল্লাসে বিন্দুর হাতের উপর নিজের হাত রাখে…
শ্রেয়ান মুগ্ধ হয়ে তাকিয়ে দেখছে… শায়েরি আর বিন্দুকে.. বিন্দু যদি এভাবেই সব কিছু সহজে মানিয়ে নিতো..কিন্তু…….!.. তবুও শায়েরি নিজের সর্বোচ্চ দিয়ে চেষ্টা করছে বিন্দুর মা হয়ে উঠার….

খাওয়া শেষে বিন্দুকে নিয়ে শুইয়ে দিলো শ্রেয়ান…. শায়েরি বিন্দুর মাথায় হাত বুলিয়ে দিতে দিতে ঘুমিয়ে পরলো বিন্দু….

শ্রেয়ান নিজের কাজ করতে লাগলো আর শায়েরি গিয়ে সবার জন্য ডিনার সার্ভ করলো….সবার খাওয়া শেষে শায়েরি রুমে আসার সময় শ্রেয়ান এর জন্য কফি নিয়ে আসে…. শ্রেয়ান এর সামনে কফির মগ ধরতেই শ্রেয়ান…
” আরেববাস বউ তো আমার ভেরি ইন্টেলিজেন্স…
” মানে…?
” এই যে আমার মনটা কফি কফি করছিল…আর তুমি কফি নিয়ে হাজির…।
” আচ্ছা… কাজ শেষ হতে আর কতোক্ষন..?
” কেনো আমার সাথে স্পেশাল টাইম স্পেন্ড করবে নাকি..?
” ধুররর ঘুমাবো তাই…
” ওই একি তো হলো… আমাকে ছাড়া ঘুম আসবে না বলেই তো…
” এই রাখেন তো আপনার আকাশ কুসুম ভাবা… আপনি তো লাইট অন করে কাজ করছেন..আর লাইট অন থাকলে আমার ঘুম আসেনা… তাই জিঙ্গেস করেছিলাম আর কতোক্ষন লাগবে… বুজেছেন….?
” হুমমম বুঝলাম… দুঃখের কপাল…।
” আচ্ছা পনেরো মিনিট তাড়াতাড়ি কাজ শেষ করেন…।
” ওকে ফাইন… তাহলে কফিটা তুমি খাও… আর আমি মন দিয়ে কাজ করি….
” এহহহ শখ কতো আপনার খাওয়া কফি কেনো আমি খেতে যাবো হুহহহ…
” এহহহহ বলার কি আছে হুমম? এক কাপ চা থুরি এক মগ কফি তে আমি তোমাকে চাই..যদি সত্যি জানতে চাও এক মগ কফিতে তোমাকে চাই….তোমাকে চাই…যদি মিথ্যে মানতে চাও তোমাকেই চাই…।



শায়েরি করিডোরে দাঁড়িয়ে আকাশ পানে তাকিয়ে আছে….
কিছুক্ষন পর শ্রেয়ান এসে…
” কি দেখছো…?
” আকাশে তো চাঁদ আর তারা ছাড়া কিছু নেই.. তাই চাঁদ আর তারা গুলোই দেখছি….
” আই গেস তুমি হয়তো তোমার মা বাবাকে মিস করতেছো…
“হুমম… স্পেশালি মাকে…।
” ফোনে কথা বলোনি…?
“হুমমম বলেছিলাম ভিডিও কলে….।
” আচ্ছা এবার বুঝেছি… ওই বাড়িতে যাওয়ার জন্য মন খারাপ…?
” উহু…
” উহু কি…? তাহলে আসছে বৃহস্পতিবার আমরা ওই বাড়িতে যাবো… ফাইনাল…।
” আপনি কি করে বুঝলেন…?
” কি…?
” এই যে আমার মন খারাপ কেনো সেটা…।
” হুমমম একটু একটু বুঝতে তো পারিইইই…
” একটু বুজলে একদম হবেনা বুঝলেন… একদম পুরোপুরি বুঝতে হবে বুঝলেন…?
” হ্যাঁ মহারানী ধীরে ধীরে বুঝে যাবো…
” আচ্ছা চলেন ঘুমাবো…
” হুমম চলেন…



সকালে বিন্দু ঘুম থেকে জাগনা পেয়ে চোখ তো ছানা বড়া… কারন দুপাশে দুজন শুয়ে আছে.. শায়েরি আর শ্রেয়ান তাও আবার দুজনের দু হাত বিন্দুর বুকের উপর… বিন্দু এক চুল ও নড়তে পারছেনা…শুধু একবার শ্রেয়ান তো আর একবার শায়েরির দিকে তাকাচ্ছে…বিন্দু উঠার চেষ্টা করাতে শায়েরি জাগনা পেয়ে যায়… ঘুম ঘুম চোখে তাকায়..বিন্দু বলে….
” আমাকে কি উঠতে দিবে নাকি…?

বিন্দুর কথার মানে বুঝতে একটু দেরি হলেও শায়েরি তাৎক্ষণিক বিন্দুর বুকের উপর থেকে হাত সড়িয়ে নেয়ার জন্য হাত টান দেই.. কিন্তু তাতে সে ব্যর্থ… কারন শ্রেয়ান শায়েরির হাত শক্ত করে ধরে আছে…শায়েরি কি করবে ভেবে না পেয়ে শ্রেয়ানের হাতে চিমটি কাটে… আর তাতেই শ্রেয়ান চিৎকার করে উঠে বসলো…. শ্রেয়ানের এমন চিৎকারে মা মেয়ের মুখে যেনো মুক্তা ঝরছে… আর দুজনের মন মুগ্ধকর হাসি দেখতে ব্যস্ত শ্রেয়ান… গালে হাত দিয়ে এক নজরে তাকিয়ে আছে শায়েরি আর বিন্দুর দিকে… শ্রেয়ান স্বপ্ন গুলো যেনো একটু একটু করে পরিপূর্ণ হচ্ছে… সে তো এই রকম একটা পরিবারই চেয়েছিল…

চলবে…..

[ ভুলত্রুটি ক্ষমা করবেন প্লিজ ]

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here