প্রেমের মরা জলে ডুবে পর্ব -১০

#প্রেমের_মরা_জলে_ডুবে

#তানিয়া

পর্ব:১০

শুভ্র প্রাণহীন দেহের ন্যায় বসে আছে লেকের পাড়ে। এমন কিছু সত্যির মুখোমুখি হবে সেটা শুভ্র কখনো ভাবে নি।ছোট থেকে যেই মেয়েটাকে সে ভালোবেসেছে, ভেবেছে প্রিয়তমা,প্রথম প্রেম হিসেবে আজ সে কিনা তাকে এভাবে ঠকালো।এমনভাবে তাকে ঠকানোর কাঠগড়ায় দাঁড় করালো।শুভ্র একরোখা আর গম্ভীর প্রকৃতির পুরুষ। শত কষ্টে কখনো তার চোখে জল আসে না।তাছাড়া ছোট থেকে সে এমন স্বভাবের ছিল যে কেউ তাকে বকা দিবে বা আঘাত করবে এমন কোনো পরিস্থিতি আসেনি।তাই কষ্ট কি জিনিস সেটা পায় নি।এ প্রথম তার ভেতরটা দুমড়ে মুচড়ে গেলো আসল সত্যিটা জেনে।এভাবেও কেউ অভিনয় করতে পারে সেটা শুভ্র জানতো না।তুরফা তাকে এভাবে ঠকালো,নিজ স্বার্থে ব্যবহার করলো তাকে, তিমিরকে এমনকি দুইটা জীবন নষ্ট করতে একটুও পিছপা হলো না।এতদিন শুভ্র শুধু তিমিরের দোষটা দেখে তাকে আঘাত করে এসেছে কিন্তু জানতে চাই নি এ রহস্যের কিনারা কোথায়?হয়তো জানতো না সত্যটা আজ যদি সরাসরি তুরফা তাকে না বলতো।

শপিং মল…..

শুভ্রকে দেখেই তুরফা চমকে উঠে। এভাবে শুভ্রর সামনে পড়ে যাবে ভাবতে পারে নি তুরফা।শুভ্র তাকিয়ে আছে রাশেদের দিকে আর তুরফা শুভ্রর দিকে।শুভ্র প্রশ্ন সূচক দৃষ্টি নিয়ে প্রশ্ন করলো তুরফাকে,

কেমন আছো তুরফা,এ ছেলে কে?

আসলে ও আামর বন্ধু। আমরা একি ডিপার্টমেন্টে তবে ও আমার এক ইয়ার সিনিয়র।

শুভ্র তুরফার কথাটা বিশ্বাস করলো না।কারণ বন্ধু বা বিএফ এটা চেনার মতো বোধ বুদ্ধি শুভ্রর আছে। শুভ্রর চোয়াল শক্ত হলো,যেখানে সে তুরফাকে নিয়ে চিন্তায় থাকে,তুরফার কষ্ট ভাবে সেখানে তুরফা দিব্যি বন্ধু নামক মানুষটার সাথে ঘুরছে।এদিকে শুভ্র ডাকলেও ব্যস্ততার অযুহাত দেখায়।শুভ্রর চাহনিতে তুরফা বুঝলো শুভ্রর মতো বুদ্ধিবান পুরুষ ব্যাপারটা আচ করে ফেলেছে।তুরফা আর মিথ্যার আড়াল হলো না,সে এবার সরাসরি শুভ্রকে জানিয়ে দিলো যে রাশেদই তার বয়ফ্রেন্ড এবং খুব তাড়াতাড়ি সে রাশেদকে বিয়ে করবে।তুরফার কথা শুনে শুভ্রর পা থেকে মাটি সরে গেলো।সে বিস্ময় হয়ে চেয়ে রইলো তুরফার মুখের দিকে।

শুভ্র অনেক হয়েছে নাটক, অনেক হয়েছে আড়াল আবডাল আর না। আজ তোমাকে কিছু সত্যি জানিয়ে দিই।তুমি ছোট থেকে আমাকে যা ভেবেছো আমি তার এক ইঞ্চিও তোমাকে ভাবি নি।আমি তোমাকে বন্ধুর কাতারে রেখেছি সবসময়। বলতে চেয়েছি বন্ধু হিসেবে তুমি পারফেক্ট কিন্তু বরাবর তুমি আমাকে অন্য চোখে দেখেছো।ভেবেছিলাম হয়তো ছেলে মানুষি কিন্তু না পরে এটা ব্যাপক আকার ধারণ করলো।তোমার মতো ছেলেকে বন্ধু হিসেবে চয়েজ করলেও ভুল হবে,কারণ তুমি যথেষ্ট ঠান্ডা স্বভাব আর গম্ভীর প্রকৃতির পুরুষ। আর তোমার সাথে আমার কিছুই ম্যাচ হয় না।আমি সবসময় একজন প্রফুল্ল আর আমার মেন্টালিটির মানুষকে জীবন সঙ্গীনী হিসেবে চেয়েছিলাম আর রাশেদ তেমনি একজন।তোমার মন রক্ষার্থে এতদিন চুপ ছিলাম কিন্তু এখন সেটা সম্ভব হচ্ছে না।তুমি বরং আমার থেকে দূরে থাকো।তোমার সাহচর্য আদিখ্যেতা আমার মোটেও ভালো লাগে না।তাছাড়া তোমাকে আমার মাকাল ফল মনে হয় যে কিনা দেখতেই সুন্দর কিন্তু বিস্বাদ প্রকৃতির।

তুরফার এমন তীর বিঁধানো কথাগুলো শুভ্রর কলিজাটা ঝালাপালা করে দিচ্ছে। তার পা টলছে হয়তো পড়ে যাবে এমন অবস্থা। তবুও মনোবল শক্ত করে প্রশ্ন করলো সে,

তুমি যদি আমাকে এতটাই অপছন্দ করো তাহলে সরাসরি বলে দিতে, তাহলে আমি তোমাকে বিয়ে করতাম না।আমি তো অবুঝ নই তাহলে কেনে বিয়ের দিন আমাকে অপমান করলে,আমার পরিবারকে অপমান করলে, কেনো ঠকালে আমাকে? আমি তো কোনো অন্যায় করিনি তুমি বললে আমি স্বেচ্ছায় সরে আসতাম তোমার জীবন থেকে।

তুমি সরতে চাইলে তো হবে না আমার মা আমাকে ঠিকই তোমার সাথে ধরে বেধে বিয়ে দিত।তাই আমিই প্ল্যান করে তিমিরকে বাধ্য করেছি তোমাকে বিয়ে করতে।ব্ল্যাকমেইল করেছি সুইসাইড করবো বলে।বেচারি বোকা মেয়ে আমার কথা শুনে রাজি হলো।তোমাকে জানালে হয়তো তুমি মাকে বুঝাতে কিন্তু মা এটা কখনো মানতো না।তাই তোমার সাথে তিমিরের বিয়ে দিয়ে আপাতত আমার চিন্তাটা মায়ের মাথা থেকে বাদ দিয়েছি।কিছুদিন পরই আমার কোর্স শেষ হবে আর তখনি আমি রাশেদকে বিয়ে করবো।সত্যি যদি তুমি আমাকে ভালোবাসো তাহলে আজকের সব সত্যি আমার মায়ের কাছ থেকে লুকোবে আর হ্যাঁ দয়া করে আর বিরক্ত করবে না।

কথা শেষ করে এক মুহুর্ত দাঁড়ালো না তুরফা। রাশেদকে নিয়ে হনহন করে চলে গেল শুভ্রর সামনে দিয়ে। অবাক,বিহ্বল আর তন্ময়ের মতো দাঁড়িয়ে রইলো শুভ্র।

ভরসন্ধ্যা!তিমির টিউশন থেকে ফিরতেই শুভা দৌড়ে এলো তিমিরের কাছে।শুভাকে অস্থির দেখে ভয় পেলো তিমির।

কিরে শুভা কি হয়েছে তোর,এমন করছিস কেনো?

তিমির ভাইয়া না এখনো ফিরে নি বাসায়।কল দিচ্ছি কিন্তু বন্ধ শোনাচ্ছে। মা বারবার কল দিচ্ছে । তুই তো জানিস ভাইয়ার ব্যাপারে মা কতটা সিরিয়াস থাকে।ভাইয়ার কল বন্ধ পেয়ে মা কান্না শুরু করে দিয়েছে। বাবাকে অফিসে জানিয়েছে কিন্তু বাবা মিটিং এ আছে বলে আসতে পারছেনা।তবে ভরসা দিলো যে হয়তো ফোন চুরি হয়েছে অথবা কাজে আটকে আছে। মা কিছুই শুনছে না।এক নাগারে কল দিতে ব্যস্ত।

শুভ্রর ঘটনা শুনে তিমির নিজেই ভয় পেয়ে গেলো। আজ তো সে ক্লাসে তেমন কিছু করে নি তাছাড়া ক্লাস শেষ হওয়ার পর তিমির একবার টিচার্স রুমে গেলেও সেখানে শুভ্রকে দেখে নি।তাহলে কোথায় গেলো মানুষটা?

রাত নটা বাজতেই শুভ্রর গাড়ি বারান্দায় আসলো।শুভ্রর মা ছেলের আগমন খবর পেয়ে দৌড়ে এলেন।

কিরে বাবা কই ছিলি সেই দুপুর থেকে জল দিচ্ছি বন্ধ কেনো ফোন?কোনো সমস্যা হয় নি তো?

না মা আমি ঠিক আছি।ফোনে চার্জ ছিলো না তাই কল দিতে পারিনি।

নিপা আরো কিছু বলতে যাচ্ছিল তার আগেই শুভ্র মায়ের সামনে থেকে সরে রুমে চলে গেলো।আরেকটু থাকলে হয়তো গলায় আটকানো কান্নার ধলাটা চোখ দিয়ে অশ্রু আকারে বেরিয়ে পড়বে যেটা শুভ্র চায় না।দূর থেকে তিমির সবটা খেয়াল করলো।তিমির বুঝলো কোথাও ঘটকা আছে কারণ শুভ্রর চলার ভাব বা কথার ধরণ পরিবর্তিত। শুভ্রর পেছন পেছন তিমিরও রুমে গেলো। শুভ্র রুমে গিয়ে ফ্যান এসি সবটা চালু করে দিলো।তার অসম্ভব গরম লাগছে শরীর বেয়ে ঘাম ঝরছে। রুমে এসেই তার মনে বয়ে চলা ঝড়কে কমাতে সে কান্না শুরু করে দিলো।তিমির পেছন থেকে দেখলো শুভ্রর পিঠ ওটানামা করছে সেই সাথে গোঙানির আওয়াজ।ছেৎ করে উঠলো তিমিরের বুকটা।এ শক্ত পাষাণ পুরুষটা এভাবে মুখ ঢেকে কাঁদছে, বিষয়টা যেন বিশ্বাস হয় না।সে এগিয়ে গিয়ে শুভ্রর পিঠে হাত রাখতে শুভ্র স্বাভাবিক হয়ে চোখ মুছে তার দিকে তাকালো।চোখের কোণে এখনো জল দেখা যাচ্ছে তাহলে কি লুকোচ্ছে শুভ্র?

আপনি কাঁদছেন,কি হয়েছে আপনার?

শুভ্র উল্টো মুখে ফিরে ঠোঁট কামড়ে ধরলো।

না তুমি এখানে কি করছো?

আপনি কাঁদছেন, আপনার চোখে পানি টলমল করছে কি হয়েছে আপনার?

শুভ্রর টলটলে পানিটা গাল বেয়ে গড়িয়ে পড়লো।সে দু কদম এগিয়ে গিয়ে শার্টের হাতায় চোখ মুছলো।তিমিরও এগিয়ে গিয়ে শুভ্রকে তার দিকে ফেরালো।

কি হয়েছে আপনার, বলুন আমাকে, কেউ কিছু বলেছে?

শুভ্র এবার বাচ্চাদের মতো হু হু করে কেঁদে দিলো।হাত দিয়ে মুখ ঢেকে কান্না শুরু করলো।জীবন এ প্রথম সে শুভ্রর মতো পুরুষকে কাঁদতে দেখলো।শুভ্রর কান্না দেখে তিমির নিজেকে সামলাতে পারলো না।তার চোখ ফেটে কান্না শুরু হলো।একজন পুরুষ এতটা অসহায় হয়ে কাঁদতে পারে সেটা তিমির ভাবে নি কখনো।কতটা কষ্ট পেলে মানুষ নিষ্পাপের মতো কাঁদে সেটা বুঝতে চাইলো তিমির।শুভ্রকে কে আঘাত করলো,কে সে পাষাণ ব্যক্তি যে কিনা শুভ্রর মতো নিষ্পাপ পুরুষের চোখে জল দেখালো।

তিমির শুভ্রকে বিছানায় বসিয়ে চোখ গুলো মুছে দিলো।শুভ্রর হাতটা হাতের মুঠোয় নিয়ে বসে রইলো।তখনো চোখ থেকে জল গড়াচ্ছে দুজনের।

তিমির আমি কি এতটাই খারাপ যে আমার মতো মানুষ ্কে সহ্য করা যায় না,আমি নিজেকে সবসময় লয়্যাল আর আদর্শবান পুরুষ হিসেবে তৈরি করেছি এটাই কি আমার ভুল ছিল?তি.তি.তিমির আমি কি মাকাল ফল যে কিনা শুধু বিস্বাদেই ভরা?

তিমিরের বুঝতে বাকি রইলো না আসল ঘটনা কি আর শুভ্রর কান্নার পেছনে কি?তার মানে তুরফা আপু সবটা জানিয়ে দিয়েছে আর শুভ্রকেও অপমান করেছে।তিমিরের রাগে শরীর কাঁপছে। শুধু মাত্র চোখের সামনে শুভ্রর এ মুখ দেখার ভয়ে সে এতদিন সবটা মুখ বুজে সয়েছে তাও জানতে দেয় নি আসল সত্য পাছে মানুষটার মন ভেঙে যায়। যতদিন মিথ্যাটা বয়ে সুখ পাক কিন্তু তুরফা আপু সবটা শেষ করে দিলো।তিমির পারছেনা এখনি সে তুরফার মুখোমুখি দাঁড়িয়ে প্রশ্ন করতে কেনো সে এমনটা করলো?একটুও কষ্ট হলো না এ সরল,উদার প্রেমিক পুরুষটার হৃদয়ে এভাবে ছুরির আঘাত করতে, বুক কাপলো না তাকে এভাবে ছিন্ন করতে।শুভ্র নিজের হাতটা গুটিয়ে নিয়ে শুয়ে পড়লো।

তিমির প্লিজ চলে যাও, আমার ভালো লাগছে না।তুমি লাইট অফ করে চলে যাও প্লিজ।

শুভ্র আজ যে আঘাত পেয়েছে সেটা তার জন্য ভয়াবহ। আদুরে সন্তান হওয়ায় কখনো কারো কাছ থেকে একটা ধমক না পাওয়া ছেলে আজ মারাত্মক ভাবে অপমানিত হয়েছে। এটা সে নিতে পারছে না।তিমির সারাজীবন কষ্ট পেয়েছে তাই তার জন্য মামুলি হলেও শুভ্রর জন্য ভয়ংকর। তিমির শুভ্রর মনের অবস্থা বুঝতে পেরে শুভ্রর কথামতো সব করে দরজ ভেজিয়ে চলে গেলো।

শুভার সাথে কথাটা আলাপ করলো না।সারারাত না ঘুমিয়ে পড়ে রইলো তিমির।মাঝে মাঝে শুভ্রর রুমে গিয়ে শুভ্রকে দেখে এসেছে। ঘুামতে গিয়েও ঘুম এলো না।একটাই চিন্তা কাল জিজ্ঞেস করবে কেনো তুরফা আপু এমনটা করলো?

শেষ ভোরে চোখ লাগতেই গভীর ঘুমে চলে গেলো তিমির।শুভার ধাক্কাধাক্কিতে তিমির ধড়ফড়িয়ে উঠে বসলো।

কিরে কতক্ষণ ঘুমাবি?কলেজ যাবি না?

হঠাৎ ঘুম ভাঙায় তিমির অদ্ভুত ভাবে চেয়ে রইলো।শুভা আবারও ধাক্কা দিলো তিমিরকে।তিমির দ্রুত মনে পড়তে তাড়াতাড়ি দৌড় দিলো শুভ্রর রুমে।গিয়ে দেখলো শুভ্রর বিছানা খালি।মনে একটা স্বস্তির সুখ নিয়ে সে ঘুরে দাঁড়ালো। আবার পিছন ফিরে শুভ্রর কাপড় বিছানায় রেখে নিজের রুমে গেলো।

তিমির কতক্ষণ থেকে ডাকছি তোকে, এত দেরীতে উঠলি কলেজ যাবি না?

যাব তবে এখন আমি অন্য কাজে যাবো তুই চলে যা।আমি প্রথম পিরিয়ড করবো না।

শুভা বুঝলো না ঘুম থেকে উঠে তিমির হঠাৎ এমন করলো কেনো,এদিকে দেরী হয়ে যাচ্ছে দেখে শুভা কথা না বাড়িয়ে চলে গেলো।

তিমির বাপের বাড়ি এসে প্রথমে চারপাশে চোখ বুলালো।এ সময়ে বাড়ির কাউকে দেখা যাচ্ছে না দেখে সে তুরফার রুমের দিকে গেলো।তুরফা মেডিকেল যাওয়ার জন্য সবে ঘুম থেকে উঠেছে তন্মধ্যে তিমিরকে দেখে এগিয়ে এলো।তুরফা কিছু বলার আগে তিমির মুখ খুললো,

আপু তুমি গতকাল ওনাকে কি বলছো?

তুরফা বুঝলো শুভ্র সব বলে দিয়েছে। এ ছেলের অভ্যাসগুলো অনেকটা মেয়েলি স্বভাবের। কোনো প্রাইভেসি নেই। তুরফা বিরক্ত চোখে তিমিরকে প্রশ্ন করলো,

শুভ্র তোকে কি বলেছে?

ওনি আমাকে কিছু বলে নি?

তাহলে কীভাবে বুঝলি আমি কিছু বলেছি ওকে?

তুমি ওনাকে মাকাল ফল বলো আর তাতেই বুঝেছি তুমি ওনাকে এমন কিছু বলেছ যার জন্য গতকাল ওনি মারাত্মক ভাবে মানসিক আঘাত পেয়েছেন।তুমি এতটা নিষ্ঠুর কি করে হতে পারো আপু?

তিমির মুখ সংযত কর।কোথাকার কার জন্য তুই আমার সাথে মিসবিহপভ করতে পারিস না,তাছাড়া শুভ্রর দুদিনের বউ হতে না হতেই ওর সাইড নিয়ে কথা বলছিস খুব? তোকে বলেছিলাম সুযোগ বুঝে সব কথা ওকে জানাতে তুই তো জানালি না তাই বাধ্য হয়ে আমাকো সব বলতো হলো।তাছাড়া এত লুকোচুরি ভালো লাগছে না তাই গতকাল যখন রাশেদের সাথে আমাকে দেখলো তখনি শুভ্র ওভারটিয়েক্ট করলো।ব্যস আমিও আচ্ছামতো শুনিয়ে দিলাম কিছু কথা। এখন যদি লজ্জা থাকে আর সামনে এসে কথা বলতে সাহস করবে না

আপু তুমি বড্ড খারাপ কথা বলছো ওনাকে নিয়ে। তোমার কি একটুও মায়া হয় না ওনার প্রতি।ছোট থেকে মানুষটা তোমাকে কত আবেগ,মন দিয়ে ভালোবেসেছে,কত যত্ন করতো সেই তুমি কিনা ওনার সাথে এমন ঔদ্ধত্য আচরণ করলে।আপু অন্তত চক্ষু লজ্জায় হলেও তো তুমি ওনার সাথে বিনয়ী হয়ে কথা বলতে পারতে তাই না?তুমি তোমার স্বার্থের জন্য কতগুলো মানুষকে ব্যবহার করলে,কত বাজে আচরণ করলে আর শেষে কিনা ঐ মানুষটাকে আঘাত করলে? আপু আমার মা মারা যাওয়ার পর আমি এ বাড়িতে আসার পর তুমি বা মা কখনো আমাকে আপণ ভাবো নি।তবুও তোমাদের আমি আপন ভেবে সব অন্যায় মেনে নিয়েছি।বড় বোন মা হয় শুনেছি কিন্তু তুমি আমার সাথে মা তো দূরে থাক বোনের মতো ব্যবহার টুকু দাও নি।গতাকল মানুষটা যেভাবে কাদলো,আমি বুঝি নি পুরুষ মানুষের ভেতরও এত কষ্ট থাকতে পারে আর সেই কষ্টটা তুমি দিয়েছো।আশা করি এখন তোমার আর বাঁধা নেই নির্দ্বিধায় এবার নিজের স্বার্থ সিদ্ধি করতে পারবে!

বাহ্ বড় দেখি ভাষণ দিচ্ছিস।শুভ্রকে কথা শুনিয়েছি বলে এত রাগ।তা এতই যখন মহৎ পুরুষ শুভ্র তা সব ভুলে তোকে নিয়ে সংসার করতে বল না,দেখি কেমন মহৎ?আসলে সব পুরুষ যতই ভালো সরল হোক না কেন সুন্দরী দেখলে মাথা ঘুরে উঠে। আমি তো সুন্দর স্মার্ট তাই শুভ্র আমাকে কামনা করতো না হলে ওসব ভালোবাসা টালোবাসা বলে কিছুনা।দেখবি তুই কালো বলে সে তোকে পাত্তাই দিবে না ঠিকই সুন্দরী দেখে বিয়ে করবে।মিলিয়ে নিস আমার কথা।আর তোদের বিয়েটা তো ছেলেখেলা ধরনের ছিল, শুধু মুখেই কবুল বললি, কাগজপত্র ঘাটলে হয়তো সব ভুল থাকবে।তখন দেখবি শুভ্র আর নিপা আন্টি লাথি মে*রে তোকে তাড়াবে।তখন দেখবো নে এত মহৎ মহৎ বুলি কই যায় তোর?

আপু আমার নিয়তি নিয়ে তোমাকে না ভাবলেও চলবে তুমি তোমারটা নিয়ে ভাবো।

কথাগুলো বলে তিমির রুম ত্যাগ করে।তুরফা হাতে থাকা কাপড়টা মোচড়া মুচড়ি করতে থাকে রাগে।যাওয়ার সময় শান্তা তিমিরকে দেখতে পায় আর সাথে সাথে দৌড়ে এসে তিমিরের পথ রোধ করে।

তুই? তুই আবার এসেছিস এ বাড়িতে,হারাম*জাদী তোকে না মানা করছিলাম এ বাড়িতে যাতে তোকে না দেখী তুই???

শান্তা হাত বাড়িয়ে চুল ধরতে গেলে তিমির হাতটা ধরে ফেলে।চোখ রাঙিয়ে চেয়ে তাকে দুজন দুজনের দিকে।একজনের চোখে রাগ-ক্ষোভ অন্য জনের বিস্ময়। শান্তা বেগম বিস্ময় হয়ে দেখছেন তিমিরকে যাকে তিনি চিনেন না।

মা অনেক অত্যাচার করেছো তুমি আমার ওপর আর না।অনেক হয়েছে এসব এখন বন্ধ করো।তুমি যেমন এ বাড়ির মালিকের বউ আমিও তেমন মালিকের মেয়ে।তুরফা আপু আর আমি ভিন্ন মায়ের হলেও বাবা এক।তোমাদের যেমন বাবার সবকিছুতে হক আছে আমারও আছে। চাইলে সেটা দাবী করতে যা করার সব করবো।আর হ্যাঁ তুমি নিজেই আমার সাথে সব সম্পর্ক চূর্ণ করেছো, আমাকে মেয়ে ভাবো নি তাহলে বারবার হাত তুলো কোন সাহসে।এটা আমার বাবার বাড়ি যখন ইচ্ছে হবে আমি আসবো থাকবো খাবো।বেশি তেড়িবেড়ি করলে সোজা পুলিশকে ডেকে আনবো মনে রেখে।

হাতের মুঠ থেকে শান্তার হাতটা ঝটকা মেরে তিমির গটগট করে চলো গেলো।শান্তা চেয়ে রইলো তিমিরের চলে যাওয়ার দিকে।চোখে তার বিস্ময় এখনো পুরোপুরি।

শুভা তিমিরের মুখ থেকে সব ঘটনা শুনে যেমন রাগ করলো তেমনি অবাক হলো।রাগ হলো তুরফার ওপর, সে তার ভাইকে যা করেছে তার জন্য শুভা শাপ দিতে লাগল তুরফাকে।অবাক হলো শান্তার প্রতি তিমিরের ব্যবহার আর ভাইয়ের কষ্টের প্রতি তিমিরের মমতা দেখে।

তিমির আমি তো বিশ্বাস করতে পারছিনা তুই এসব করেছিস?

আমি নিজেই পারছিনা তুই কোত্থেকে করবি।আসলে তোর ভাই ্য়ের কালকের অবস্থা দেখে এত রাগ হয়েছিল যে মনে হচ্ছিল আজ সামনে যে আসবে তাকেই ধুয়ে দিব।

ভাইয়ার এ কষ্ট তোর যদি এমন অবস্থা হয় তাহলে তো ভাইয়ার কিছু হলে তুই…

শুভা!!একদম ফালতু কথা বলবি না।ওনি দীর্ঘায়ু হোক এটাই বলি সবসময়।

তবে আমার না ভয় লাগছে তুরফা আপু যা বলেছে তা যদি সত্যি হয়,যদি তোদের বিয়েটা বৈধ না হয় তবে তো তোকে এ বাড়ি থেকে বের করতে সময় লাগবে না।

তিমির চুপ করে রইলো এ বিষয়ে।কারণ সে নিজেও সন্দিগ্ধ যে আসলে তাদের বিয়েটা পুরোপুরি হয়েছে কিনা,কারণ কবুল বললে তো হবে না,বিয়ের কাগজপত্র, কাবিননামা যদি ভুল হয় তবে বিয়ে বাতিল হবে।

তিমির তোর বিয়ের কাগজগুলো কই রে?

জানি না আমি আসার সময় ওসব আনিনি।বোধ হয় ঐ বাড়িতে?

তুই আঙ্কেলকে কল দিয়ে জিজ্ঞেস কর ওনার কাছে কিনা,তুই সেসব নে একবার দেখি?

তিমির শুভার কথাটা মেনে নিয়ে কবিরকে কল দিলো।কবির কল ধরেই মেয়ের সাথে কিছু কথা বলে তিমির সোজা প্রশ্ন করলো,

বাবা আমার বিয়ের কাগজগুলো কি তোমার কাছে?

হ্যাঁ কেনো?

বাবা আমার ওগুলো লাগবে।তুমি কি দিতে পারবে?

ফোনের ওপাশে একটু নিরব থেকে কবির তাকে বাসায় আসতে বললো।তিমির জানালো সে বাসায় যাবে না।টিউশন শেষ করলে তারা একটা পার্কে বসবে সেখানেই কাগজগুলো নিয়ে নিবে।কল কেটে তিমির আতঙ্ক ভরা মন নিয়ে অপেক্ষা করলো সেই সময়ের!

শুভা কাগজগুলো হাতে নিয়ে বসে আছে। কাগজগুলো দেখে বিহ্বল হয়ে গেছে শুভা।এসব কি দেখছে শুভা যা দেখছে সবই সত্যি কি?তার মানে তিমির আর শুভ্রর বিয়েটায় কোথাও ফাঁকফোকর নেই। বিয়ের কাবিন, রেজিস্ট্রার সবকিছুতে বড় বড় করে লেখা মা ইয়াসমিন,বাবা কবির আর কন্যা তিমির।শুভা তো খুশিতে তিমিরকে জড়িয়ে ধরলো।

তিমিররররররর,ওরে আমার ভাবিরে সত্যিই কি তুই আমার ভাইয়ের বউ হয়ে গেলি?এখন কেউ আর তোর বিয়ে নিয়ে প্রশ্ন তুলতে পারবে না।কিন্তু এটা কি করে হলো, মানে বিয়ের কাগজ তো ভাইয়া আর তুরফা আপুর হওয়ার কথা ছিল তাহলে তোর নাম কীভাবে হলো?

আমিই নিজেই তো অবাক ছিলাম।যখন বাবা কাগজগুলো হাতে দিলেন তখনো আমার বুকটা ধুকধুক করছে।কান্না আসছিল এ বুঝি তোর ভাইয়ের সাথে সবটা মিথ্যা হয়ে গেছে কিন্তু কাগজ দেখার সব আমার পুরো কলিজটা খুশিতে বেরিয়ে আসতে চাইছিল। আমি চোখকে বিশ্বাস করাতে পারছিলাম না যে এসব কি হলো তবে তুরফা আপু তো এতকিছু করে নি কারণ সে শুধু আমাকে কবুলের জায়গায় থাকতে বলেছিল আর সাইন করলে সেটাও ম্যানেজ করবে বলছিলো।কারণ টাকা দিয়ে সে কাজটা করবে কিন্তু এসব কাজের পেছনে যে বাবার হাত ছিল সেটা আমি বা আপু জানতাম না

কিরকম?

তিমির শুভার দিকে তাকিয়ে শুরু করলো একটু আগের সে রোমাঞ্চ ঘটনাটা!
,
,
,
চলবে…….

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here