বসন্তের ছোঁয়া পর্ব ২+৩

❤ বসন্তের ছোঁয়া ❤
লিখাঃ Ayesha Ariya Afiya
পর্বঃ ২/৩
,
,
সারাঃ চিন্তা করো না জান,,,Just wait and see,,তোমার সাথে আমি আর কি কি করি,,, আমার সাথে হওয়া এমনকি প্রত্যেকটা মেয়ের সাথে হওয়ার সব হিসেব আমি কড়াই গণ্ডায় শোধ করব,,সো নো টেনশন আই লাভ ইউ,, কষ্টও দিব আদরও করব,,,,বিয়ে যেহেতু একবার হয়ে,,, গেছে তাহলে আমি আমার অধিকার নিয়েই ছাড়ব।
,
রেহেনাঃ ( রুমে এসে) সারা আসব।
,
সারাঃ তোমার কি পারমিশন নিতে হবে আস।
,
রেহেনাঃ মা তোমাকে ডাকছে।
,
সারাঃ হুম চলো।
,
,
সারাঃ ফুপি আসব।
,
রাজের ফুপিঃ হ্যা মা আয়,,, আমি শুধু তোর উপরই ভরসা করি,,, মা আমি জানি তুই পারবি রাজকে মরিচিকার পেছন থেকে সরিয়ে আনতে,,,, আমার ভাইকে ক্ষমা করে দিয়েছিস তো,,, মা( মাথায় হাত দিয়ে)
,
সারাঃ আমার কারো প্রতি কোনো অভিযোগ নেই ফুপি,,,,না আমার বাবার সাথে হওয়া অন্যায় না আমার মায়ের সাথে,,,, না আমার সাথে শুধু আমি রাজকে আসল পথে আনব যেভাবেই হোক।
,
রেহেনাঃ সারা তুমি এগিয়ে যাও আমরা তোমার সাথেই আছি,,, এবং থাকব।
,
রাজের ফুপিঃ জানিস সারা ভাই মারা যাওয়ার আগে বলে গিয়েছিল,,,,যাতে তোকে যেভাবেই হোক খুঁজে তোর নামে সব সম্পত্তি লিখে দেয়।
,
সারাঃ আমার এই সবের প্রয়োজন ছিল না,,,কিন্ত রাজকে ঠিক করতে এতটুকু করতেই হবে,,, চাচার প্রতি আমার কোনো অভিযোগ নেই,,,ওনি বুঝতে পারেনি তাই এমন করেছে।
,
রাজের ফুপিঃ আমার ভাই অনেক বড় ভুল করেছে সম্পত্তির লোভ করে,,,, আর সেজন্য রাজ এমন হয়েছে,,, পাপ বাপকেও ছাড়ে না।
,
সারা রাজের আপন চাচাতো বোন,,,সারার বাবার বিজনেসম্যান ছিল অনেক বড়,,,আর রাজের বাবার বিজনেসম্যান ছিল না,,,শুধু ঘুরে ফিরে চলত আর দরকার পড়লে ছোট ভাই মানে সারার বাবার কাছ থেকে নিত,,,,একদিন এইসব নিয়ে প্রচুর ঝগড়া হয়,,,রাজের বাবা ড্রাগে আসক্ত ছিল,,,, তাই কোনো কিছু না বুঝেই সারার বাবাকে মেরে ফেলে,,, সব সম্পত্তি হয়ে যায় রাজের বাবার,,,সারার মা পালিয়ে আসে নিজের বাপের বাড়িতে কিশোরগঞ্জ,,, রাজ তখন পাচ বছরের সারা তখন একবছর,,, বাড়ি থেকে বের করে দেয়া হয় সারার মাকে,,,তবে রাজের বাবাও সুখ করতে পারেনি,,,ব্লাড ক্যানসারে মারা যায়,,,,রাজের মায়ের ছিল হাই প্রেসার সিড়ি থেকে পড়ে গিয়ে ওনি ও চলে যায় না ফেরার দেশে,,,, রাজের তখন ১৮ বছর বয়স,,,, বাবা মা হারা রাজ হয়ে উঠে মেয়ে লোভী,,,, সারা তখনই জানতে পারে রাজ তার চাচাতো ভাই,,,,,রাজ একদিন সারাকে তাদের বাড়ি নিয়ে এসেছিল,,,তখন সারার চোখ আটকে যায় দেওয়ালে থাকা ফটোটার দিকে,,,, রাজের বাবা আর সারার বাবার ফটো,,, আর রাজ না জেনে বুঝেই নিজের চাচাতো বোনের সাথেই এরকম করেছে।
,
,
রাজঃ ফুপি খেতে দাও।
,
সারাঃ আমি খাইয়ে দেয় জান।
,
রাজঃ তোমার মুখ টাও আমি দেখতে চাই না বুঝলে চুপচাপ এখান থেকে চলে যাও।
,
সারাঃ তা বললে কি হয় জান,,, আমি তো তোমার সামনেই থাকব এবং এখন তোমাকে নিজের হাতে খাইয়ে দিব হুম।
,
রাজঃ ফুপি( চিল্লিয়ে)
,
সারাঃ চিল্লিয়ে মার্কেট পাওয়া যায় না জান,,,,শান্ত গলায় কথা বলো দেখবে তোমাকে নিয়ে তোলপাড় চলবে,,, চুপচাপ খেয়ে নাও তো কলিজা( মুখের সামনে ভাত ধরে)
,
রাজঃ খাবই না আমি,,,,
আর কিছু বলতে পারল না তার আগেই সারা মুখে খাবার গুঁজে দিয়েছে,,,,
,
সারাঃ খাবা না জান তোমার ঘাড় খাবে হুম,,,,চুপচাপ ছোট্ট বাচ্চাদের মত খেয়ে নাও তো কলিজা,,, বেশি বাড়াবাড়ি করলে বাড়ি থেকে ঘাড় ধাক্কা দিয়ে বের করে দিব এই আমি বলে দিলাম।
,
রাজকে ইচ্ছা মত ধরে জোর করে নিজের হাতে খাইয়ে দিল,,,সারা,,,ব্যাটা রাজ রাগে গজ গজ করতে করতে রুমে এসে রেডি হচ্ছে অফিসের জন্য।
,
,
রেহেনাঃ কি দেখাইলা বইনে ফাটাইয়া দিছ,,,,আমার বদরাগী ভাইটারে উচিত শিক্ষা দিছ এতেই আমরা খুশি,,, আচ্ছা সারা মামি কেমন আছে।
,
সারাঃ মা ভালো আছে,,,,আমি যাই।
,
রেহেনাঃ হুম যাও।
,
সারাঃ ( রুমে এসে) কলিজা এই ভাবে কেউ টাই বাঁধে হ্যা,,, দেও আমায় আমি বেঁধে দিচ্ছি তোমায়।
,
রাজঃ তুমি কিন্ত বাড়াবাড়ি করছ সারা,,,এর চরম মূল্য দিতে হবে কিন্ত তোমায়( দাঁতে দাঁত চেপে)
,
সারাঃ তোমার জন্য আমি সব রকম মূল্য দিতে রাজি আছি,,,, রাজ( পায়ের পাতার উপর ভর করে টাই বেঁধে দিয়ে)
,
রাজঃ ( ধাক্কা দিয়ে সরিয়ে দিয়ে) আমার সাথে বাড়াবাড়ি করতে এস না,,ভুলে যেও না তুমি একজন মেয়ে।
,
সারাঃ এটাই তো তোমাদের সমস্যা মেয়ে বলে যা নয় তাই করো,,,আমাদের মত নিরীহ মানুষের উপর কিন্ত কি জানো পাপ কখনো নিজের বাবাকেও ছাড়ে না,,,তোমায় তো আমি উচিত শিক্ষা দিয়েই ছাড়ব।
,
রাজঃ ( ওয়াশরুম থেকে বের হয়ে) টাওয়েল টা কোথায় গেল,,,ফুপি ফুপি।
,
সারাঃ আমি থাকতে ফুপিকে ডাকতে হবে নাকি,,,তুমি তো আমায় বলতে তোমার মাথা হাত আমি মুছিয়ে দিব সব সময়,,,ভুলে গেলে জান ( হাত মুছিয়ে দিয়ে)
,
রাজ কিছু না বলে যেতে নিলে,,,চুল টেনে ধরে,,,, কপালে চুমু দিয়ে,,,
,
রাজঃ সারা কি হচ্ছে টা কি অসভ্যতামি হ্যা,,,তুমি এত বেহায়য়া কেন।
,
সারাঃ ভালোবাসার পরশ কলিজা যাও অফিসে কোনো কিছুর সই লাগলে,,,,কাউকে দিয়ে ফাইল দিয়ে পাঠিয়ে দিও কেমন,,,,আর আমি অসভ্যতামি করছি না,,,, আমি তো আমার স্বামীকে আদর করছি( লজ্জা লজ্জা ভাব নিয়ে)
,
রাজঃ অসভ্য মেয়ে একটা।
,
সারাঃ হা হা হা কলিজা বলে কি,,,যে রাজ চৌধুরীর গায়ে মাছি পর্যন্ত বসতে দেয় না,,,আর এখন সেই চৌধুরী কে আমি ধমকি ধামকি দিচ্ছি,,, চিন্তা করনা কলিজা তোমায় আমি ভালো মানুষ বানিয়েই ছাড়ব হুম।
,
,
রাজ অফিসে যায়নি মেহেরিমার সাথে দেখা করতে গিয়েছে,,,,,
,
মেহেরিমাঃ রাজ তুমি এটা করতে পারলে হ্যা,,,,
,
রাজঃ প্লিজ জান আমার কথাটা শুনে তারপর যা বলার বলো প্লিজ।
,
মেহেরিমাঃ কি বলবে হ্যা,,,তুমি তো কালকে সারারাত মধু খেয়েছ,,,,আর এখন আমায় সান্ত্বনা দিচ্ছ,,,আমি কিছু বুঝিনা ভেবেছ ( ন্যাকা কান্না কেঁদে)
,
রাজঃ দোষ টা মনে হচ্ছে আমার তোমায় আমি বিয়ে করতে বলিনি,,,,শুধু বলেছ এখন না পরে বলো এবার কি হলো চুপ কেন।
,
মেহেরিমাঃ (কথা কি বলব আমি,,,,কথা তো আমি বানাইতেছি,,,না যে করেই হোক প্রসঙ্গটা পাল্টাতে হবে) তুমি আমায় একটু ও ভালোবাস না রাজ ( কোলে বসে)
,
রাজঃ কে বলল ভালোবাসি না হ্যা,,, আমি তো আমার মেহেরকে খুব ভালোবাসি।
,
কথাটা বলেই অসভ্যতামি শুরু করে দেয়,,,,সাধারণত নারী পুরুষের অবৈধ সম্পর্ক কে ইসলামের দৃষ্টিতে নোংরামীই বলে।
,
,
রাজঃ ( নিজের কেবিনে ডুকে ভূত দেখার মত চমকে উঠে) তু,,,,,,মি।
,
সারাঃ তো কি অন্য কেউ ভেবেছিলে নাকি হ্যা কলিজা।
,
রাজঃ তোমার সাহস কি করে হয় আমার চেয়ারে বসায় হ্যা ( প্রচন্ড রেগে)
,
সারাঃ ভুলে গেলে নাকি যে তোমার সব প্রপারটির মালিক আমি তাই যেখানে ইচ্ছা যাব,,, তুমি বলার কে।
,
রাজঃ দেখ সারা তুমি বাড়িতে আমার সাথে যা করেছ,,,, আমি এক মিনিটের জন্য তোমার সব পাগলী মেনে নিলাম,,,,,,but what the hell are you doing at my ofice.
,
সারাঃ কলিজা এমন করে বলো না জান ভয় লাগে,,,, তোমায় ছাড়া বাড়িটা কেমন জানি ফাঁকা ফাঁকা লাগছিল তাই এলাম,,, তুমি কাজ করবে আর আমি তোমায় দেখব মন ভরে দেখব বুঝলে( টি শার্ট খামচে ধরে) এখন সাড়ে এগারটা বাজে অফিস টাইম দশটায় এতক্ষণ কোথায় ছিলে,,,,ans me.
,
রাজঃ সেই কৈফিয়ত তোমায় দিতে হবে না কি ( নিজেকে ছাড়াতে ছাড়াতে)
,
সারাঃ আলবাত দিতে হবে রিজন আমি তোমার বস এন্ড ওয়াইফ দুটোই,,, মুখে মুখে তর্ক করলে ঘাড় ধাক্কা দিয়ে,,, অফিস থেকে বের করে দিব,,,তোমার মেহেরিমা তখন দেখতেই পারবে না কি সত্যি বললাম তো,,,খুব তো মজা নিয়ে এলে আমি ধরলেই গায়ে ফুসকা পড়ে,,,, পর নারীর সাথে গা ঢলাঢলি করতে লজ্জা লাগে না( চেয়ারে বসিয়ে)
,
রাজঃ সারা( চিল্লিয়ে) ভালো হচ্ছে না কিন্ত।
,
সারাঃ ( হাত মুচড়ে দিয়ে) হাত তোলার চেষ্টা করলে হাত ভেঙে ফেলব আমি চিনছ না আমি কে,,,অনেক হিসেব বাকী আছে তোমার সাথে আমার।
,
সারা কেবিন থেকে বেরিয়ে আসতেই ধাক্কা খেয়ে পড়ে যেতে নিলেই ধরে ফেলে একটি ছেলে,,,,
,
ছেলেটিঃ Are you okay.
,
সারাঃ ইয়াহ সিউর,( মাথা তুলে তাকিয়ে) ,,,,তু,,,,,মি।
,
ছেলেটিঃ ইয়েস ম্যাম আমি চিনতে পারলেন( মুচকি হেসে)

চলবে………. ❤❤❤❤❤

❤বসন্তের ছোঁয়া❤
লিখাঃ Ayesha Ariya Afiya
পর্বঃ ৩
,
,
,
সারা কেবিন থেকে বেরিয়ে আসতেই ধাক্কা খেয়ে পড়ে যেতে নিলেই ধরে ফেলে একটি ছেলে,,,,
,
ছেলেটিঃ Are you okay.
,
সারাঃ ইয়াহ সিওর,( মাথা তুলে তাকিয়ে),,,, তু,,,,,মি।
,
ছেলেটিঃ ইয়েস ম্যাম আমি চিনতে পারলেন( মুচকি হেসে)
,
সারাঃ এনামুল রাইট( মুচকি হেসে)
,
এনামুলঃ একটিং তো ভালোই পারেন ম্যাম! তা স্যার কে কি থেরাপি দিয়ে এসেছেন নাকি?
,
সারাঃ হুম থেরাপি দিছি! চল তোর সাথে কথা আছে! নেক্সট প্লান নিয়ে।
,
এনামুলঃ ওকে চলেন! মাই লেডি।
,
সারাঃ একটা পিটা দিমু বেয়াদব পোলা লেডি কইলে( হালকা রেগে)
,
এনামুলঃ গেরাম্মেয়া ভাষা কস কিতার লাগি?
,
সারাঃ এনামুল( চিৎকার দিয়ে)
,
আশেপাশের সব স্টাফরা সারা এবং এনামুলের দিকে তাকিয়ে আছে! জিজ্ঞাসু দৃষ্টিতে?
সারা কিছু একটা বলে আসতে নিলে রাজ সামনে দাড়িয়ে এক ভ্রু উঁচু করে! সারার ওড়না টা মাথায় দিয়ে আবারও নিজের কেবিনে চলে আসে! সারা এনামুল শকড এটা কি হলো।
,
এনামুলঃ দেখলি ও মা গো কি ভালোবাসা ( হাসতে হাসতে)
,
সারাঃ ভালোবাসা না ছাই দেখলি না আমায় কি ভাবে অপমান করলো।
,

এনামুলঃ হয়েছে হয়েছে ম্যাম এইবার চলুন।
,
সারাঃ হুম চল।
,
সারা এনামুল ভার্সিটির ফ্রেন্ড অনেক ভালো বন্ধুত্ব সারার এই দুর সময়ে এনামুল সব সময় সাহস যুগিয়েছে এবং এখনো কারণ সারা আগুনে পা দিয়েছে রাজের সাথে থাকাটা খুব একটা সহজ না! প্রচন্ড চাপা স্বভাবের রাজ সব সময় তা প্রকাশ করে না।
,
সারা ওর সাথে নেক্সট প্লান নিয়ে কথা বলে চলে আসে বাড়িতে রাত বারটা রাজ বাড়ি এসেছে।
,
সারাঃ এত রাত করে বাড়ি ফিরলে কেন?
,
রাজঃ সেই কৈফিয়ত নিশ্চয়ই আমি তোমায় দিব না।
,
সারাঃ দিতে হবে রিজন তুমি আমার হাজবেন্ড আমার সম্পূর্ণ অধিকার আছে তোমার উপর ভুলে যেও না! আমি যা খুশি করতে পারি।
,
রাজঃ ব্রংকাইটিস।
,
সারাঃ হোয়াট ব্রংকাইটিস?
,
রাজঃ এত বুদ্ধি মাথায় তাহলে এটা জান না! নাকি( শার্টের বোতাম খুলতে খুলতে)
,
সারাঃ এ,,ই ভাবে এগিয়ে আসছো কেন রাজ?
,
রাজঃ তোমার না খুব শখ আমার স্ত্রী হওয়ার তাহলে এখন ভয় পাচ্ছ কেন? শুনি প্রথমত তোমায় আবারও সেদিনের মতো রেপ করে ইউটিউবে ছেড়ে দিব( শয়তানি হাসি দিয়ে)
,
সারাঃ তাই বুঝি আমাদের বাসর রাত তুমি ইউটিউবে ছেড়ে দিবে প্রথমে কিন্ত আমি কমেন্ট করবো বুঝলে আমাদের এমন মুহূর্ত টা সবার সাথে শেয়ার করলে ভালোই হবে।
,
রাজঃ ( থেমে যেয়ে) মানে?
,
সারাঃ খুব সোজা আমি তোমার স্ত্রী এটা কেউ জানে না রাইট সবাইকে জানাতে চাইছো জানাও আমি মানা করবো না! দ্বিতীয়ত তুমি নিজেই সাংবাদিকদের সামনে বলবে আমার স্ত্রী সারা এমন নই কিংবা এটা আমি না।
,
রাজঃ ভয় দেখাচ্ছো তাই না?
,
সারাঃ বাবা হওয়ার খুব শখ তাই না বুঝেছি তুমি ই বলেছিলে আমাদের দুই দুই টা বেবী হবে দাড়িয়ে আছো কেন? চলো ট্রাই করা যাক! আমাদের প্রথম ইচ্ছা পূরণ করে ফেলি( লজ্জা লজ্জা ভাব নিয়ে)
,
রাজঃ( এটা তো ভেবে দেখিনি যদি বেবী হয়ে যায় মেহেরিমা তুমি কি রকম প্লান করলে এটা এখন তো বিপদ বাড়বে সারা জীবনে ও ছেড়ে যাবে না)
,
সারাঃ(রাজ কে ধাক্কা দিয়ে বেডে ফেলে নিজে উপরে উঠে) আমায় এতটা অবলা নারী ভেবনা রাজ আমি নিজেকে প্রটেক্ট করতে জানি! তুমি বুনো ওল হলে আমি বাঘা তেঁতুল তো আগেই বলেছি মেহেরিমার সাথে এতক্ষণ থাকার জন্য তোমার রাতের খাবার খেতে পারবে না! চুপচাপ ঘুমাও কেমন।
,
রাজঃ( প্রচন্ড রেগে) সারা ছাড় বলছি নইলে কিন্ত।
সারা মুখটা অফ করে দিয়েছে এতক্ষণে কতক্ষণ এই ভাবে ছিল দুজনের একজনেরও খেয়াল নেই গভীর রাত রাজের প্রচন্ড ক্ষিদা পেয়েছে সারকে ছাড়িয়ে উঠতেই দেখল টেবিলের উপর খাবার রাখা অজান্তেই ঠোঁটের কোণে হাসি ফুটে উঠেছে রাজের ঘপঘপ করে খেয়ে নিল সারা দেখছে আর হাসছে রাজ ক্ষিদে একদম সহ্য করতে পারে না সেটা সারা জানে তাই খাবারটা আগে ভাগেই রেখে দিয়েছে।
আবার ঘুমাতে নিলে সারা গড়িয়ে এসে আষ্টেপৃষ্ঠে জরিয়ে ধরে রাজ চেয়েও ছাড়াতে পারলো না কখন যে ঘুমিয়ে পড়েছে খেয়াল নেই।
,
,
সারা একটা অন্ধকার রুমে বন্দী রাজ সামনে শয়তানি হাসি দিয়ে দাড়িয়ে আছে।
সারাঃ রাজ প্লিজ! তুমি আমার এতবড় ক্ষতি টা করো না! দোহায় লাগে তোমার।
,
রাজঃ তা বললে কি হয় মিস সারা ভালোই ভালোই বললাম আসলে না তাই বাঁধ্য হয়ে আমায় তোমাকে তুলে আনতে হলো।
,
সারাঃ রাজ প্লিজ! এমনটা করো না আমার কাছে এসো না প্লিজ আমি সহ্য করতে পারবো না! রাজ প্লিজ প্লিজ।
,
তার আগেই রাজ ওড়না এা এক টান দিয়ে সরিয়ে নিজের চাহিদা পূরণ করতে ব্যস্ত সারা বার বার বলেছিল ছেড়ে দাও বাট রাজ ছাড়েনি, ওড়না কাপড় চোপড় ছুড়ে মারে সারার দিক।
,
রাজঃ রাজ চৌধুরী যা চাই তা না পেলে কেড়ে নেয় বুঝেছো( টি শার্ট পড়তে পড়তে)
,
সারা শুধু কান্না করছে সে যে বেঁচে ও মৃত রাজ সারাকে তার হোস্টেলের সামনে রেখে চলে আসে।
,
,
লাফ দিয়ে ঘু থেকে উঠে সারা উফফ আবার সেই স্বপ্ন দুটো বছর কুড়ে কুড়ে খেয়েছে তাকে সে জন্যই তো ফিরে এসেছে রাজের জীবনে সারা রাজের গলা চেপে ধরতে গিয়ে থেমে যায় মুখের দিকে তাকিয়ে কি সুন্দর নিষ্পাপ চেহারা যে কেউ দেখলে ফিদা হয়ে যাবে মুচকি হেসে ঠোঁটে চুমু আবারও জরিয়ে ধরে ঘুমিয়ে পড়লো।

বিরহের সুর বইটাতে লিখা ছিল
” বালিকা পারেনা আকাশে উড়তে
প্রেমের যন্ত্রণায় প্রচন্ড বেদনায়
চেয়েছিল পৃথিবী ছেড়ে চলে যেতে
পাখিদের দলে, যে পাখি
পৃথিবীর পানে আর ফিরেনি
পৃথিবীর ভালোবাসা, ছড়িয়ে রয়েছে
কচি ধান,পূর্ণিমা রাত
ভেসে ভেসে একদম নীল প্রান্তরে।
( হাবিব চিশতী)

চলবে………. ❤❤❤❤❤❤

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here