মায়াবতী পর্ব – ৩৭

#মায়াবতী
#তানিশা সুলতানা
#পর্ব: ৩৮

ইতি বেগম নিজের মেয়েকে নিয়ে ভীষণ টেনশনে ছিলেন। সে কি অথৈ আর অর্ণবের কথা ভেবে চলে যাবে? বাবা মায়ের সম্মানের কথা ভাববে না? শুধু নিজেরটা ভাববে?
ভাবতেও পারে। জীবনে তো কম কষ্ট পায় নি। এবার হয়ত একটু ভালোবাসার মুখ দেখে সুখ খুঁজতে যাবেই।

একটু পর পর তন্নির দরজার সামনে দিয়ে ঘুরঘুর করতেছিলো এই বুঝি তন্নি অর্ণবের হাত ধরে চলে গেলো।
বুকটা প্রতিনিয়ত কাঁপছিলো তার।
কিন্তু ভেতর থেকে ভেসে আসা কিছু কথা ইতি বেগমকে শান্তি দেয়। কলিজ ঠান্ডা করে দেয়।

তন্নি সোজাসাপ্টা অর্নবকে বলে দেয়
“আপনার মম পাপাকে মানিয়ে আমার বাবা মাকে মানিয়ে আপনি ঘোড়ায় চরে রাজপুত্রের মতো আমায় নিতে আসবেন। আমি তখনই যাবো আপনার সাথে । তার আগে নয়।

অর্ণব ঝাঁকড়া চুল গুলোতে হাত বুলিয়ে এক গাল হেসে বলে
” এটা কোনো ব্যাপার? আমি এখুনি পাপা মমকে কল করে আসতে বলছি। এখুনি নিয়ে যাবো তোমায়।

“ধৈর্য কম আপনার। এভাবে চলবে না। ধৈর্য বাড়ান। সিরিয়াস হন। মানুষের মন বুঝুন ৷ স্পেশালি আমার। বয়স তো কম হয় নি। মাথা খাটান।

অর্ণব মুখ বাঁকিয়ে তাকায় তন্নির দিকে৷ মেয়েটা কি ইনডিরেক্টলি অপমান করছে ওকে?

” ডিরেক্টলি অপমান করছি৷

অর্ণবের কপালে তিনটে ভাজ পড়ে। মনের কথা বুঝলো কি করো?

“মনের কথা বোঝার ক্ষমতা রাখি আমি। আপনার চোখ দেখেও সমস্যা বুঝতে পারি।
আমাকে এতো অপমান করার পরেও আপনাকে কেনো অপমান করে তাড়িয়ে দিলাম না জানেন?
তাহলে আপনার আর আমার মধ্যে কোনো পার্থক্যই থাকতো না।
আমি পার্থক্য রাখতে চাই।

” আরে ইয়ার একটা কথা নিয়েই পরে আছো। ইটস নট ফেয়ার। বলছি ভুল হয়ে গেছে। আর কতোবার বলবে?

অর্ণবের চোখে মুখে বিরক্ত।
তন্নি রেগে যায়। প্রথমবার তন্নিকে রাগতে দেখতে অর্ণব। মায়াবতী আসলেই মায়াবতী। এই মেয়েটার সব কিছুতেই মায়া লুকিয়ে আছে। এই যে রেগে গেছে। নাকের পাটা ফুলাচ্ছে। তবুও কতো সুন্দর লাগছে। ঠোঁট ফুলিয়ে রেখেছে। ভ্রু কুচকে ফেলেছে। চোখ দুটো ছোট ছোট হয়ে গেছে।

তন্নি ফুসফুস করতে করতে বলে

“সারাজীবন বলবো। সাহস হয় কি করে আমাকে এমন করে বলার? এখনো যে এখানে দাঁড়িয়ে থাকতে দিয়েছি এটাই অনেক। বাঁদর ছেলে। আমাকে সবার সামনে ছোট করা।

অর্ণব ফিক করে হেসে ফেলে। তন্নি হা করে তাকায়। হাসির মতো কি বললো?
অর্ণব হাসতে হাসতে খাটের ওপর বসে পড়ে।

” সিরিয়াসলি মায়াবতী?
রেগে গেছো ইটস ওকে। তাই বলে নাক কেনো ফুলাচ্ছো?

অর্ণব হাসতে হাসতে বলে।

“বজ্জাত লোক। চোখের সামনে আপনাকে আমি দেখতে চাই না।

” দেখতে তো হবেই।

“বিদেয় হন আপনি। নেক্সট টাইম আমার আশেপাশে আপনাকে দেখতে চাই না।

তন্নি চলে যেতে নেয়। অর্ণব হাত ধরে পাশে বসিয়ে দেয়।
” যাবোই তো আবার কবে না কবে আসবো। তার তো ঠিক নেই। একটু বসো না আমার পাশে। একটু সময়,দাও আমায়।

অর্ণবের নরম গলার কথায় চুপচাপ হয়ে যায় তন্নি। অর্ণব তন্নির হাতটা শক্ত করে ধরে।

“এই এম দ্যা মোস্ট জেলাস পার্সন ইন দ্যা ওয়ার্ল্ড। আমার কথা হলো যেটা আমার সেটা শুধু আমারই। তাতে কেউ ভাগ বসাতে চাইলে আমার রাগ হয়। রেগে গেলে মাথা ঠিক রাখতে পারি না।
তোমাকে তো ওয়ার্নিং দিয়েছিলাম আমি। ভালোভাবে বুঝিয়েও ছিলাম। আই নো তুমি সাগরকে মানা করতে পারো নি। কজ ভেবেছো সাগর ইনসাল্ট ফিল করবে।
তুমি মানা করলে এমনটা হতোই না।

তন্নি অর্ণবের কথা মন দিয়ে শোনে। কোনো জবাব দেয় না।

” আমি তোমাকে ভীষণ ভালোবাসি মায়াবতী।
আমাতেই সন্তুষ্ট থাকো না। আমি যেভাবে রাখি সেভাবেই থেকে দেখো লাইফে আনহ্যাপি হবা না। এই টুকু প্রমিজ করতে পারি।
আমি তোমায় বাঁধতে চাইছি না। কোনো কিছুতে জোরও করছি না। জাস্ট এইটুকুই বলেছি সাগরের থেকে দূরে থাকবে। সাগর তোমাকে অসম্ভব ভালোবাসে। তুমি তাকে একটু এটেনশন দিলে তার মনে তোর জন্য সে ফিলিংস,লুকিয়ে আছে তা জেগে ওঠে।
এটা তো ঠিক না বলো?
তাকে তোমার ইগনোর করে বোঝানো উচিত তুমি তার প্রতি বিরক্ত।
তাহলেই তো সে তোমায় ভুলতে পারবে।

তন্নি তাকায় অর্ণবের দিকে।
অর্ণব তন্নির মাথাটা নিজের কাঁধে রাখে

“বকলেও আমি বকবো ভালোবাসলেও আমিই বাসবো। তুমি রাগ করবে অভিমান করবে কিন্তু কখনো ছেড়ে যাওয়ার কথা মাথায় আনবে না।
রিলেশনশিপ এর বিয়ে পরিবার মানতে চাইবে না, অশান্তি হবেই। কিন্তু ভরসা রাখো আমি মানিয়ে নিবো। পরিবারের সবাইকে সাথে নিয়ে রাজপুত্রের মতো ঘোড়ায় চেপে আসবো তোমায় নিতে। কথা দিলাম।

তন্নি মুচকি হাসে।
এইটুকু ভরসাই সে পেতে চাইছিলো। এটাই শুনতে চাচ্ছিলো অর্ণবের থেকে।

বেশ কিছুখন দুজন এক সাথে থাকে। রাত বাড়ছে। এবার অর্ণবের চলে যাওয়া উচিত।
তন্নি অর্ণবের কাঁধ থেকে মাথা তোলে।

” এবার আপনার চলে যাওয়া উচিত। অনেক রাত হলো তো।

অর্ণব উঠে আয়নার সামনে যায়। চুল ঠিক করতে করতে বলে

“আই নো দ্যাট
তুমি যে আমাকে রাখার সাহস রাখো না এটা জানি আমি। আমার বাড়িতে যেয়ো দেইখো তাড়িয়ে দিবো না।

তন্নি ভেংচি কাটে।

” যান তো আপনি।

“চুমু দাও যাচ্ছি।

” ঝাঁটা আনছি।

“আগে কেমন ভয়ে ভয়ে থাকতে। দারুণ লাগতো। এখন ভয় পাও না। কেনো? ভয় পাবা আমায়।

তন্নি মুখ বাঁকিয়ে বলে

“ভয় পেতে বয়েই গেছে।

” মুখে মুখে কটামি করবা না। অনির মাম্মা হতে যাচ্ছো তুমি। অনি কি শিখবে তোমার থেকে?

“কটামি শিখবে। তারপর দুজন মিলে আপনার জীবনটা জালা-পালা করে দিবো। একটা কথাও শুনবো না। কটামি করবো দুজন মিলে।

বলে তন্নি হাসতে থাকে। প্রাণ খুলে হাসি যাকে বলে। অর্ণব মুগ্ধ হয়ে বলে। মাশাআল্লাহ বলে ওঠে মনে মনে। এই মেয়েটার সব কিছুতেই মুগ্ধতা ছড়িয়ে আছে। ইসসস হাসি।

অর্ণব তন্নির হাত ধরে। তন্নির হাসি থেমে যায়। তন্নিকে কাছে টেনে কপালে চুমু এঁকে দেয়।
” এভাবেই সারাক্ষণ হাসবে। তোমার হাসি আমার কলিজা ঠান্ডা করে দেয়।

__

অথৈ বাড়ি ফিরে অপেক্ষা করছে অর্ণবের। খুব আর্জেন্ট কথা আছে অর্ণবের সাথে। অর্ণবকে কিছু বলতে চায় ও।
নিজের রুমে খানিকক্ষণ বসে থেকে বোর হয়ে চলে আসে অর্ণবের রুমে।
খুব সুন্দর করে বাসর সাজানো হয়েছে। পুরো রুম ফুলের গন্ধে মম করছে।
অথৈ মুখ বাঁকায়। লজ্জা ছাড়া ভাই তার। বউ আসার খবর নাই বাসর সাজিয়ে বসে আছে।

চলবে

আমার ভাই আলহামদুলিল্লাহ এখন সুস্থ আছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here