“সেই তুমি💐 পর্ব -৯+১০

সেই তুমি💐
পর্ব -৯+১০
Samira Afrin Samia
#নিপা

ইশিতা নিজের সামলে নিয়ে ওয়াশরুমে গিয়ে চোখে মুখে পানি দিয়ে বের হয়ে আসলো। ইফান ইশিতার বাসার সামনে ইশিতা কে না পেয়ে ভার্সিটিতে চলে আসলো। ভার্সিটি এসে রাফির সাথে দেখা হয়ে গেল।
— রাফি ইশিতা কে দেখছিস? ওকে আজ বাসায় নিয়ে যাবো।মায়ের সাথে ওর পরিচয় করিয়ে দিব।
— ইফান তুই কি সত্যি ই ইশিতা কে বিয়ে করবি?
— বিয়ে করার জন্য ই ভালোবেসেছি। কেন তোর বিশ্বাস হয় না আমি যে ইশিতা কে ভালোবাসি।
— না, তা না পরেও। তুই তো আগে কখনও
— আগের কথা বাদ দে দোস্ত আমি সত্যি ই ইশিতা কে ভালোবাসি। এখন চল দেখি ইশিতা কোথায়।
ইফান ভার্সিটির ক্যাম্পাসে ইশিতা কে খুঁজে যাচ্ছে। ইফান ইশিতা কে দেখার সাথে সাথে দৌঁড়ে ইশিতার কাছে চলে আসে।
— ইশিতা তুমি এখানে। আমি তোমাকে কত জায়গায় খুঁজেছি। তোমার মনে নেই আজ আমাদের বাসায় যাওয়ার কথা ছিল।
ইশিতা কিছু না বলে চলে আসছিল। ইফান পেছন থেকে ইশিতার হাত ধরে
— কি হলো কথা না বলে এভাবে চলে যাচ্ছো যে।
ইশিতা পেছনে ঘুরে নিজের রাগ কন্ট্রোল করতে না পেরে সবার সামনে ইফানের গালে থাপ্পড় মারে। ইশিতার এমন কান্ড দেখে পুরো ক্যাম্পাসের সবাই থমকে দাঁড়িয়ে যায়।কেউ কিছু বুঝতে পারছে না ইশিতা হঠাৎ করে ইফান কে থাপ্পড় মারলো কেন। ইফান ও কিছুই বুঝতে পারছে না। হঠাৎ করে ইশিতার কি হলো।
— ইশিতা তুমি আমাকে চড় মারলে?
ইশিতা ইফানের র্শাটের কলার ধরে
— একটা কথা ও বলবি না তুই। আমার সাথে তুই এতো দিন ভালোবাসার মিথ্যে অভিনয় করে গেছিস। আমার মত এভাবে আর কত মেয়েকে বোকা বানিয়ে তোর প্রেমের জালে ফাঁসিয়েছিস।
— কি বলছো এসব তুমি?
— বুঝতে পারছিস না কি বলছি? তুই আমাকে কখনও ভালোবাসিস নি। তাহলে কেন শুধু শুধু আমার সাথে ভালোবাসার নাটক করেছিস।
আসলে তোকে চিনতে আমার ভুল হয়ে গেছে। তোর মত ছেলেরা আর যাই করুক কাউকে ভালোবাসতে পারে না। তোদের ভালোবাসা শুধু বেড রুমে পর্যন্ত ই সীমাবদ্ধ।
— ইশিতা তোমার মাথা ঠিক আছে তো। কি এসব উল্টো পাল্টা কথা বলছো
— একদম আমার নাম তোর মুখে নিবি না। তোর মত ক্যারেক্টারলেস ছেলেকে আমি আমার ধারের কাছে ও ঘেঁষতে দেই না। তুই মেয়েদের দুর্বলতার সুযোগ নিয়ে ওদেরকে ওর সাথে বেডরুম পর্যন্ত নিয়ে যাস।
ইফান রেগে গিয়ে ওর র্শাটের কলার থেকে ইশিতার হাত ছাড়িয়ে নিয়ে
— তুমি কি বলছো তা ভেবে বলছো তো? আমি কোন মেয়ের দুর্বলতার সুযোগ নিয়েছি। আমি এর আগে কোন মেয়ের সাথে ভালো করে কথা ও বলিনি।
— আর কত মিথ্যে বলবি তুই। তুই রিহার
ইশিতা বলতে গিয়েও থেমে গেল। এখন ইফানের সামনে রিহার কথা বলে দিলে ইফান কখনও রিহা কে মেনে নিবে না। রিহা ইফান কে না পেলে মারা যাবে। আর সবার সামনে রিহার দেখানো ছবি গুলোর কথা বললে রিহার ই সন্মান নষ্ট হবে। ইশিতা মেয়ে হয়ে জেনে শুনে অন্য একটা মেয়ের সর্বনাশ করতে পারবে না।
— কি হলো বলো রিহা কি বলেছে তোমাকে?
— রিহা কিছু বলেনি। আমার যা বুঝার দরকার ছিল আমি তা বুঝে নিয়েছি। তোর মত একটা বাজে ছেলের সাথে আমি রিলেশন রাখতে চাই না। তুই কখনও কাউকে ভালোবাসিস না। কেউ তোর আসল রূপটা দেখতে না পেলেও আমি খুব ভালো করেই তোর আসল রূপ দেখে নিয়েছি।
ইশিতা ইফান কে কথা গুলো বলে এক দৌঁড়ে ভার্সিটি থেকে বের হয়ে গেল। এখানে দাঁড়ানো সবাই ইফানের দিকে তাকিয়ে হাসছে। যে ইফানের কথায় সবাই উঠতো বসতো আজ সেই ইফান কে দেখেই সবাই মুখ টিপে হাসছে। ইশিতা এসব কেন করলো ইফান কিছুই বুঝতে পারছে না। সবার সামনে এই অপমান ইফান সহ্য করতে পারছে না। কোন দোষে ইশিতা ইফানের গালে থাপ্পড় মেরেছে তা ইফান নিজেও জানে না। ইশিতা কে ভালোবেসে কি এমন ভুল করেছে যার জন্য ইশিতা এভাবে সবার সামনে তাকে অপমান করলো। আজকের এই অপমানের পর ইফান আর ইশিতা কে ভালোবাসতে পারবে না। আজকের ঘটনার পর ইশিতার প্রতি ভালোবাসা গুলো ঘৃণা আর প্রতিশোধের রূপ নিয়েছে। ইফান এতো দিন ইশিতা কে যতটা ভালোবাসা দিয়েছে আজকের পর থেকে ঠিক ততটা কষ্ট দিবে। এই অপমানের বদলা এক এক করে শোধ দিবে ইশিতা কে। রাফি ইফান কে নিয়ে ওদের বাসায় চলে যায়।

রাতে ইফান অনেক ড্রিঙ্ক করে। আগেও ইফান ড্রিঙ্ক করতো কিন্তু আজকের মত আর কখনও ড্রিঙ্ক করে নি। রাফি ইফান কে একা সামলাতে না পেরে রিহা কে কল করে ওর বাসায় আনে।
— রিহা তুই কি বলেছিস ইশিতা কে যার জন্য ইশিতা এভাবে ইফান কে সবার সামনে অপমান করলো।
— ওসব জেনে তোর কাজ নেই। তুই শুধু আজকের পর থেকে কখনও ইফান কে ইশিতার সাথে একা ছাড়বি না।
রিহা ইফান কে ধরে দাঁড় করাতে নিলে ইফান নিচে পড়ে যায়। রিহা নিচে বসে ইফানের মাথা ওর কোলে রেখে
— ইফান আর কত ড্রিঙ্ক করবে? একটা মেয়ের জন্য তুমি এমন করছো কেন?
ইফান নেশা করা অবস্থায় ভালো করে কথা বলতে পারছে না।
— আমি ওকে সত্যি সত্যিই ভালোবেসে ছিলাম। ওর আমার ভালোবাসার দাম না দিয়ে আমাকে আর আমার ভালোবাসা কে অপমান করেছে। সবার সামনে ও আমার গালে থাপ্পড় মেরেছে। আমি কি অন্যায় করেছি? আমি ওর সাথে কখনও খারাপ ভাবে কথা ও বলিনি। আর ও আমাকে সবার সামনে অপমান করলো। আমি ওকে বেড রুমে নিয়ে যাওয়ার জন্য ভালোবাসিনি। আমি তো আজ ওকে আমার বাসায় নিয়ে গিয়ে আমার মায়ের সাথে দেখা করিয়ে আমাদের বিয়ের কথা বলতে চাইছিলাম। ও কেন আমার সাথে এমন করলো। ও কি আমাকে ভালোবাসতো না?
কথা গুলো বলার সময় ইফানের চোখ বেয়ে পানি পড়ছে।
— ইফান ওই মেয়েটা তোমার যোগ্য নয়। ওদের মত ছোট লোকেরা এভাবেই ছেলের ফাঁসায়। ওরা এভাবে সিন ক্রিয়েট করে সবার নজরে বড় হতে চায়। আমি তোমাকে ওই মেয়েটার জন্য কষ্ট পেতে দিব না। ও তোমাকে সবার সামনে অপমান করেছে। তুমি সেই অপমানের প্রতিশোধ অবশ্যই নিবে। আমি আছি তো তোমার পাশে।

ইফান হাত তালি দিচ্ছে আর হাসছে
— মনে পড়ছে ওই দিনের কথা গুলো। তুই আমাকে ওই দিন ওভাবে অপমান করার পর থেকেই আমি তোকে ঘৃণা করি। তুই ভাবলি কি করে তোর এতো অপমান সহ্য করেও আমি তোকে ভালোবাসবো। সেদিন আমার কোনো দোষ ছাড়াই তুই আমাকে অপমান করেছিলি। সবার সামনে আমাকে ছোট করেছিস।
ওই দিনের ঘটনার পরে আমি কেন তোর সাথে ব্রেকআপ করিনি। কেন আবার তোর কাছে গেছিলাম। কেন তোর সাথে আবার সব কিছু ঠিক করেছিলাম ওটা তুই বুঝতে পারিস নি। সব ছিল আমার প্লেন। তোর থেকে প্রতিশোধ নেওয়ার জন্য আমি তোর সাথে নরমাল বিহেইভ করেছি। যাতে তুই আমাকে আবার বিশ্বাস করিস। আমি তোর ওই বিশ্বাসের সুযোগে নিতে চাইছিলাম। তুই বলেছিলি না আমার ভালোবাসা বেড রুম পর্যন্ত সীমাবদ্ধ। আমি শুধু বেড রুমে নিয়ে যাওয়ার জন্য ভালোবাসি। তাই তোর কথা অনুযায়ী তোকে ও বেড রুমে নিয়ে গেছি। এখন তোর সাথে আমার কোনো রিলেশন নেই। তুই আমাকে ক্যারেক্টারলেস বলেছিলি তাই না?
তাহলে তুই আজ কি? তোকে লোকে কি বলবে একবার ভেবে দেখ?
— তাহলে ওই দিনের সে ঘটনার পর থেকে আমার সাথে যা যা করেছো সব মিথ্যে নাটক ছিল। সব তোমার প্লেন ছিল?
— হ্যা। ওই ঘটনার আগে আমি সত্যি ই তোকে ভালোবাসতাম। কিন্তু ওই দিন ওই ঘটনার পর থেকে সব আমার প্লেন ছিল। যে প্লেনে রিহা আর রাফি ও যুক্ত ছিল। ওই দিন রিহার বাসায় পার্টির প্লেন রিহার ছিল। ওই প্লেনের জন্য ই তো আমার প্রতিশোধ পূর্ণ হলো।
— রিহা ও?
— হুম। রিহা ই তো তোর জোসে নেশার ঔষধ মিশিয়ে দিয়েছিল।

ইশিতা কখন স্পষ্ট বুঝে গেছে এসব কিছুর পেছনে রিহার হাত। রিহা ইচ্ছে করে প্রথমে ওর কাছে ইফানের নামে মিথ্যে বলে ওদের মধ্যে ভুল বুঝাবুঝি তৈরি করেছে। আর এখন ইফান কে ইশিতার বিরুদ্ধে নানা কথা বলে ইশিতার সম্পর্কে ভুল ধারনা তৈরি করেছে। সব কিছুর আসল অপরাধী রিহা। ইফান সত্যি টা না জেনেই ইশিতার সাথে এসব করছে ওই দিনের প্রতিশোধ নেওয়ার জন্য। ইফান নিজেও সত্যি টা জেনে একদিন ঠিকই কষ্ট পারে। কিন্তু তখন অনেক দেরি হয়ে যাবে।

— ইফান তুমি আমার কথা গুলো বুঝার চেষ্টা করো রিহা এসব কিছু
ইশিতা কথা শেষ করার আগেই রিহা ইশাকে একটা চড় মেরে নিচে ফেলে দেয়।
— তোর মত মেয়ের মুখে আমার নাম নিবি না।
ইশিতা নিচে থেকে উঠে দাঁড়িয়ে ইফানের সামনে গিয়ে
— ইফান প্লিজ ঠান্ডা মাথায় আমার কথা শুনো ওই দিন যা হয়েছে তা রিহা
ইফান ইশিতার কোন কথায় কান দিচ্ছে না
— কি শুনবো তোর কথা। তোর মত মেয়ে কি আর বলবি। যে মেয়ে বিয়ের আগেই একটা ছেলের সাথে বেড রুম পর্যন্ত যেতে পারে তাকে আমার পহ্মে বিয়ে করা সম্ভব না। অবশ্য আমার প্লেন ই ছিল তোর নামে বদনাম করা তোর মুখে চুনকালি মাখা। যা আজ আমি করে দিয়েছি। তুই আমাকে ওই দিন থাপ্পড় না মারলে হয়ত আমি দয়া করে তোকে বিয়ে করে নিতাম। কিন্তু এখন আমার জীবনের আগ মুহূর্ত পর্যন্ত তোকে কোন মতেই বিয়ে করবো না। আমি শুধু প্রতিশোধ নিয়েছি। এখন তোর যা করার তুই করতে পারিস। আমাকে জেলে দিতে চাস দিতে পারিস। তোর যা যা ইচ্ছা তুই করে দেখ আমার কিছু করতে পারিস কি না।

ইশিতা কোনো ভাবেই ইফান কে বুঝাতে পারলো না। ইফান আজ না বুঝে না জেনে কত বড় ভুল করছে। ইফান রিহার ফাঁদে পা দিয়েছে। ইশিতা রিহা কে বিশ্বাস করে ওই দিন ইফানের গায়ে হাত না তুললে ইফান প্রতিশোধ নেওয়ার জন্য এতটা নিচে নামতো না। নিজেকে প্রতিশোধের আগুনে পুড়িয়ে এতটা অন্ধ হতো না। ইফান ঠিক তার ভুল বুঝতে পারবে। ততদিনে তো কিছুই ঠিক থাকবে না। তখন ইফান চাইলেও কিছু ঠিক করতে পারবে না।

চলবে….

সেই তুমি💐
পর্ব -১০
Samira Afrin Samia
#নিপা

সালেহা বেগমের অনেক চিন্তা হচ্ছে। এতো না করার পর ও ইশিতা তার মামীর কথা না শুনে সেই সকালে ভার্সিটি গেছে। এখন তো সন্ধ্যা হয়ে যাবে প্রায় এখনও ইশিতা বাড়ি ফিরেনি। কোথায় গেলো মেয়েটা আবার। ভার্সিটি থেকে আসতে এতো দেরি হচ্ছে কেন? কখনও তো এতো দেরি করে না ইশিতা তাহলে আর কেন এতো সময় পার হওয়ার পর ও বাড়ি ফিরছে না।
এসব ঘটনা হওয়ার পর ইশিতা ভার্সিটিতে থেকে বের হয়ে আসে। ইশিতা কাঁদতে কাঁদতে রাস্তা দিয়ে হেঁটে যাচ্ছে। কয়টা বাাজে কখন বাড়ি থেকে বের হয়েছে এসব কিছুর খেয়াল নেই ইশিতার। রাস্তায় হাঁটতে হাঁটতে প্রায় সন্ধ্যা ঘনিয়ে এসেছে। এতক্ষণ বাইরে থাকায় বাড়ি না যাওয়ায় মামা মামী চিন্তা করছে এটা ইশিতার মাথায় আসছে না।
ওই দিন রিহার কথা বিশ্বাস করে যদি ইফানের গায়ে হাত না তুলতো ইফান কে অবিশ্বাস না করতো তাহলে আজ এসব কিছুই হতো না। ইশিতা নিজে নিজেকে দোষ দিচ্ছে।
— সব কিছু আমার জন্য হয়েছে। আমি নিজের ভালোবাসার মানুষ কে বিশ্বাস না করে রিহা কে বিশ্বাস করেছি। রিহার কথা শুনে না জেনে ইফান কে কষ্ট দিয়েছি। ইফান কে কিছু বলার সুযোগ না দিয়েই সবার সামনে অপমান করেছি। ভালোবাসার উপর বিশ্বাস না রাখার শাস্তি তো আমাকে পেতেই হবে।

হঠাৎ করে কেউ গাড়ির সামনে চলে আসায় খুব দ্রুত গাড়ি ব্রেক করতে গিয়ে নিজের তাল সামলাতে না পেরে সামনের দিকে ঝুঁকে যায় ইয়াশ যার কারনে মাথায় হালকা লেগে যায়। আর একটু রক্ত ও বের হয়। এভাবে আচমকা কে গাড়ির সামনে আসলো তা দেখার জন্য গাড়ি থেকে নেমে যায় ইয়াশ। ইয়াশ সামনে গিয়ে দেখে একটা মেয়ে শক্ত করে চোখ বন্ধ করে দাঁড়িয়ে আছে।ইয়াশ সামনে দাঁড়িয়ে থাকা মেয়েটার দিকে মুগ্ধ নয়নে তাকিয়ে আছে। এতো মায়াবী চেহারা থেকে চোখ ফেরাতে পারছে না ইয়াশ। হালকা বেগুনী রঙের লং জামা পড়া। একদম কোনো সাজ গোজ ছাড়া যে একটা মেয়েকে এতো টা সুন্দর এতো টা মায়াবী লাগতে পারে তা ইয়াশের জানা ছিল না। আজকের আগে ইয়াশ অনেক মেয়েকেই দেখেছে তবে ইশিতার মত আর কাউকে এতো ভালো লাগে নি। ইয়াশ কিছুক্ষণ ইশিতার দিকে তাকিয়ে থেকে তার পর বলতে লাগলো
— এই যে, কে আপনি?
ইশিতা এতক্ষণ চোখ বুঁজে দাঁড়িয়ে ছিল। হঠাৎ করে এভাবে গাড়ির সামনে এসে ও সে বেঁচে যাবে এটা ইশিতা ভাবতে পারছে না। ইশিতা তো জেনে বুঝেই গাড়ির সামনে এসে ছিল। পরেও ওর কিছু হলো না উল্টো গাড়ির লোকটার ই হ্মতি হলো। ওই লোকটা ই ব্যথা পেল। ইশিতা ভাবছে এখন হয়ত ইয়াশ এসে ওকে অনেক কথা শুনাবে এভাবে হঠাৎ গাড়ির সামনে আসার জন্য।
— এভাবে হঠাৎ করে কোথা থেকে গাড়ির সামনে এসে গেলেন আর একটু হলেই তো আপনার লেগে যেত।
ইশিতা কিছু বলছে না। ইশিতা কে কিছু বলছে না দেখে ইয়াশ আবার বললো
— ভয় পেয়েছেন কি?
ইশিতা মাথা নাড়িয়ে না বললো
— এই সন্ধ্যা বেলায় আপনি একা একা কোথায় যাচ্ছেন? আর রাস্তা দিয়ে হাঁটার সময় চার পাশ টা একটু ভালো করে দেখে নিবেন তো। এক্সিডেন্ট হয়ে গেল কেমন হতো।
ইয়াশ ইশিতা কে দেখে বুঝতে পারছে ইশিতার কিছু একটা হয়েছে। চোখ ফোলা ও লাল হয়ে আছে। নাকের ডগা আর গাল দুটো লাল হয়ে আছে। কথা গুলো ও একটু বেঁজে আসছে।
ইয়াশ আর ইশিতা কে কিছু জিঙ্গেস করলো না।
— আপনি কোথায় যাবেন আমাকে বলেন আমি আপনাকে ড্রব করে দিব।
ইশিতা একদৃষ্টিতে ইয়াশের দিকে তাকিয়ে দেখছে। ইশিতা এভাবে ইয়াশের দিকে তাকিয়ে থাকতে দেখে। ইয়াশ একটু মুচকি হেসে বললো।
— এভাবে কি দেখছেন?
ইশিতা ইয়াশের এ কথায় একটু লজ্জা পেয়ে গেল। ইশিতা ইয়াশের দিক থেকে চোখ নামিয়ে মাথা নিচু করে নিলো।
— আচ্ছা এবার গাড়িতে উঠে বসেন। অন্ধকার নেমে এসেছে। আপনি একা যেতে পারবেন না।
ইশিতা কিছুক্ষন কি যেন ভেবে। কিছু না বলে ইয়াশের গাড়িতে গিয়ে বসে। ইয়াশ কার ড্রাইভ করছে আর মাঝে মাঝে আড় চোখে তাকিয়ে ইশিতা কে দেখছে। একটা অচেনা অজানা মেয়ের জন্য হঠাৎ করে ইয়াশ এতো টা মায়া অনুভব করছে কেন? ইয়াশ তো আজকের আগে কখনও ইশিতা কে দেখেনি। তাহলে কেন এতো টান ইশিতার প্রতি?
ইয়াশ ইশিতা কে ওর বাড়ির সামনে নামিয়ে দিয়ে চলে গেলে ইশিতা বাড়ির ভেতর আসে। ইশিতার মামী ইশিতা কে দেখে দৌঁড়ে ইশিতার কাছে আসে।
— সারাটা দিন কোথায় ছিলি তুই? এ কি অবস্থা করেছিস নিজের। কতো চিন্তা করেছি তোর জন্য। তুই কি আমাদের কে একটু ও শান্তি দিবি না। তোর জন্য কি আমরা শান্তিতে বাঁচতে পারবো না?
ইশিতা তার মামী কে ধরে কাঁদতে লাগলো
— মামী আমি বাবা মা’র সাথে কেন মারা গেলাম না। বাবা মা আমাকে একা রেখে কেন চলে গেল। আমাকে কেন নিজেদের সাথে নিয়ে গেল না?
ইশিতার মুখে এমন কথা শুনে মামীর মন ঘলে শক্ত বরফ থেকে পানি হয়ে গেল। সারা দিনের জমানো সব রাগ গুলো মুহূর্তের মধ্যে উধাও হয়ে গেল।
— কেন রে মা এমন কথা বলছিস কেন?
আমরা কি তোকে ভালোবাসি না?
— তোমাদের ভালোবাসার জোরেই তো আমি আজও বেঁচে আছি। নাহলে তো আমি কবে ই বাবা মা’র কাছে চলে যেতাম। তোমরা আমাকে এতো ভালোবাসা দিয়ে বড় করে তুলেছো। তার বদলে কি পেয়েছো তোমরা?
আমি তো আমাদের কে কিছুই দিতে পারলাম না।
— এভাবে বলিস না মা। আমরা তোর থেকে কি ই বা চাইবো। আমরা তোর থেকে কিছু চাই না। তুই শুধু সুখে থাক এটাই আমাদের চাওয়া।সালেহা বেগম ও আজিম সাহেব ইশিতার মুখ থেকে সব টা শুনার পর এই সিদ্ধান্ত নিলো যে আজিম সাহেব ইফানের সাথে কথা বলতে যাবে। যেভাবেই হোক ইফানের ভুল টা ভাঙ্গিয়ে দিবে। একটা ভুল বুঝাবুঝির জন্য এভাবে দুইটা জীবন নষ্ট হতে পারে না। ইফান সামান্য একটা ভুল ধারণা নিজের মনে পোষে, রেখে ইশিতার সাথে এতো বড় অন্যায় করতে পারে না। কলঙ্কের বোঝা মাথায় নিয়ে একটা মেয়ে কখনও ই পৃথিবীতে বেঁচে থাকতে পারে না। নারীদের কাছে যে ওদের সন্মান টা ই সবচেয়ে বড়। নিজের সন্মান হারিয়ে সমাজে কিভাবে মাথা তুলে বাঁচবে ইশিতা?

পরের দিন কথা মত ইশিতার মামা আজিম সাহেব ইফানের সাথে দেখা করার জন্য ইফানদের বাড়িতে যায়। কিন্তু দুর্ভাগ্য বশত সেখানে গিয়ে ইফান কে বাড়িতে পায়নি। ইফানের মা নাজমা চৌধুরী আজিম সাহেবের সাথে খুব ভালো ব্যবহার করেন ও আজিম সাহেবের কাছে জানতে চান কেন উনি ইফান কে খুঁজছেন। কিন্ত আজিম সাহেব উনাকে কিছুই জানালেন না।

কয়েক দিন যাওয়ার ওর ইশিতার বাড়ি থেকে বের হওয়া মুশকিল হয়ে পড়ে। এলাকার সবাই এখন ইশিতা কে নিয়ে নানা কথা বলে বেড়াচ্ছেন। এমনকি ইশিতার মামা মামী কে ও কোনো ভাবে কথা শুনানো থেকে বিরত থাকছেন না। ইশিতা ও ওর মামা মামী কে অপমান করার কোনো সুযোগ ই কেউ হাত ছাড়া করছে না। এখন তো ইশিতার শ্বাস নেওয়া দুষ্কর হয়ে পড়েছে।

এর মাঝেই একদিন আজিম সাহেব ইফানের সাথে দেখা করে সব কিছু বুঝাতে চায়। কিন্তু ইফান তার প্রতিশোধের খেয়ালে নিজেকে এতোটাই মগ্ন রেখেছে যার কারনে সে সত্যি টা বুঝতে পারলো না। আর বুঝার চেষ্টা ও করলো না। ইফান আজিম সাহেবের কোনো কথা মাথায় না নিয়ে উল্টো আজিম সাহেব কে অপমান করে বাড়ি থেকে বের করে দিয়েছে।
কোন পথ দেখতে না পেয়ে আজিম সাহেব ও সালেহা বেগম ইশিতা কে বাচ্চা টা না করে দেওয়ার জন্য জোর দিতে শুরু করে। ইশিতা ও নিজেদের কথা চিন্তা করে উনারা বাচ্চা টা নষ্ট করে দেওয়ার জন্য নানা ভাবে ইশিতার উপর চাপ সৃষ্টি করতে থাকে। এখন উনাদের কাছে এছাড়া আর কোনো পথ খোলা নেই।
— ইশিতা মা তুই তোর মামার মুখের দিকে তাকিয়ে এ পাপ কাজ টা কর মা। আমাদের কাছে এছাড়া আর কোনো উপায় নেই।
— মামী তুমি নিজে একজন মেয়ে, একজন মা হয়ে আমার কাছে এমন একটা অন্যায় আবদার করছো?
— আমি একজন মেয়ে বলেই তোকে বলছি। আমরা যে সমাজে বাস করি এখানে একটা অবিবাহিত মেয়ের মা হওয়াকে কেউ মেনে নিবে না। আর তোর এই সন্তান দুনিয়ায় আসলে কোন পরিচয়ে বড় হবে? বাবার পরিচয় ছায়া ও কি করে এ পৃথিবীতে আসবে?
তুই কি একা ওকে মানুষ করতে পারবি?
— আমি আমার সন্তানের জন্য সব করতে পারবো। আমি সবার সাথে লড়ে ওকে একা ই মানুষ করে তুলবো। আর ইফান তো একদিন ওর ভুল বুঝতে পারবে। তখন তো ও আমাকে আর আমাদের বাচ্চা কে মেনে নিবে। এখন ও সত্যি টা জানে না রিহার প্লেন বুঝতে পারছে না কিন্তু যেদিন ও সব সত্যি জানতে পারবে তখন তো আমার কাছেই ফিরে আসবে। তখন যদি ওর বাচ্চার জন্য আমাকে দোষী করে।
— এমন কিছুই হবে না। ইফান ওর ভুল বুঝতে বুঝতে অনেক দেরি হয়ে যাবে। তোর মামা ইফানের সাথে কথা বলতে গেছিল।
— মামা ইফানরে সাথে কথা বলতে গেছিল?
কবে, তোমরা তো আমাকে কিছুই জানাও নি। ইফান কি বলেছে?
— ইফান তোর মামার কোনো কথা না শুনে তোর মামা কে অপমান করে তাড়িয়ে দিয়েছে।
তুই একটা বার আমাদের কথা চিন্তা কর মা। একবার তোর ছোট দুইটা বোনের কথা চিন্তা কর। ওদের ভবিষ্যতের কথা ভেবে তুই এই বাচ্চা টা নষ্ট করে ফেল। তোর কাছে এটা আমার শেষ অনুরোধ।

সপ্তাহ খানেক পরে
ইশিতা হসপিটালের বারান্দায় চেয়ারে বসে আছে। একটু পরে ভেতর থেকে ওকে ডাকা হবে। আজ ই ডক্টরের সাথে কথা বলে বাচ্চা টা নষ্ট করে ফেলবে। মামী ইশিতার পাশে বসে আছে। মামা ভিতরে ডক্টরের সাথে কথা বলছে। এতো কিছুর পরেও ইশিতা বাচ্চা টা কে পৃথিবীতে আনতে পারবে না। ইশিতা একা একা এ সমাজের মানুষ গুলোর সাথে লড়াই করে পেড়ে উঠলো না। ইফানের প্রতি ইশিতার প্রচুর রাগ হচ্ছে। ইফান প্রতিশোধ নেওয়ায় এতো টা ই ব্যস্ত সে কিছু দেখতে,বুঝতে পারছে না। এজন্য ইশিতা ইফান কে কখনও ই হ্মমা করবে না।

ডক্টর ইশিতা কে দেখে কিছু টেস্ট ও চেকআপ করে। রিপোর্ট দেখে রিপোর্টের উপর নির্ভর করে দুই দিন পর অপারেশনের ডেট দিলো। ইশিতার প্রেগন্যান্সির এখনও দুই মাস পূর্ণ হয়নি যার কারনে এখন এ্যাবরেশন করলেও ইশিতার ততটা সমস্যা হবে না।

ইশিতা কে অপারেশন থিয়েটারে নিয়ে যাওয়া হলো। আর কিছুক্ষণ পর ই অপারেশন করা হবে। ইশিতা আলতো করে তার পেটের উপর হাত বুলাচ্ছে আর নিরবে চোখের পানি ফেলছে। এখন আর কিছু করার নেই ইশিতার। সে কোনো ভাবেই তার বাচ্চা কে বাঁচাতে পারবে না।
একটু পর একজন নার্স এসে ইশিতা কে তার ক্যাবিনে যেতে বললো।
— মিস ইশিতা আপনার সাথে একজন দেখা করতে এসেছে।
— আমার সাথে?
— হুম। উনি আপনার ক্যাবিনে আপনার জন্য অপেক্ষা করছেন।
ইশিতা নার্সের সাথে গিয়ে দেখে সত্যি ই একটা লোক তার সাথে দেখা করতে এসেছে। লোকটা উল্টো দিকে মুখ করে তাড়িয়ে থাকায় ইশিতা উনাকে দেখতে পারছে না। কে এই লোকটা? আমার সাথে কেন দেখা করতে আসছে। আমাকে আগে থেকে চিনে নাকি ইফান ওকে পাঠিয়েছে এমন অনেক প্রশ্ন ইশিতার মনে ঘুরপাক খাচ্ছে। ইশিতার মনে হচ্ছে ইফান উনাকে পাঠিয়েছে ইফান হয়ত ওর বাচ্চার জন্য ওকে মেনে নিবে এটা ভেবেই ইশিতার খুশীর সীমা মানছে না।

চলবে….

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here