হৃদয়ের শুভ্রতা পর্ব ২১

#হৃদয়ের_শুভ্রতা🌸🌸

পর্ব~২১

#ফাবিহা_নওশীন

🍀🍀
পুরো ফ্যামিলি প্ল্যান করেছে দুদিনের জন্য কক্সবাজার যাবে।
নাস্তার টেবিলে বসে খাবার রেখে সবাই প্ল্যানিং করছে।রোজ খাচ্ছে আর মাঝে মধ্যে হু হা করছে।
হৃদ খাচ্ছে আর শুভ্রার দিকে বারবার আড়চোখে দেখছে।শুভ্রা প্ল্যানিং করায় ব্যস্ত।হৃদের দিকে তার নজর নেই।
হৃদ সবার উদ্দেশ্যে বললো,
—-তাহলে আমি সব ব্যবস্থা করে ফেলি?
হোটেল বুক করে ফেলি,তোমরা গোছগাছ করে নেও।

সবাই হৃদের কথায় সায় দিলো।
বিকেলেই ওরা বের হবে।সবাই গোছগাছ করে বেরিয়ে গেছে।হোটেলে পৌছাতে পৌছাতে অনেক রাত হয়ে গেছে।ওরা ফ্রেশ হয়ে ডিনার করে যে যার রুমে রেস্ট নেওয়ার জন্য গেলো।

হৃদ ফ্রেশ হয়ে এসে শুভ্রাকে দেখে বললো,
—–আর কত মুখ ফুলিয়ে থাকবে?গতকাল থেকেই মুখ ফুলিয়ে আছো।তোমার কি মুখ ব্যথা করে না?

শুভ্রা ভ্রু কুচকে হৃদের দিকে তাকালো।
—–তুমি কি খোচা না মেরে কথা বলতে পারোনা?

হৃদ নিজের হাতের দিকে তাকিয়ে না বুঝার ভান করে বললো,
—–খোচা!! এই আমি তোমাকে কখন খোচা মারলাম?তুমি তো অনেক মিথ্যে কথা বলো।

শুভ্রা নাক ফুলিয়ে কপাল কুচকে হৃদের দিকে তাকালো।তারপর হাতের কাছে থাকা কুশনগুলো হৃদের দিকে ছুড়ে মারলো।
হৃদ সবগুলো কুশন এক এক করে ক্যাচ ধরে ফেললো।তারপর নিজের কাধে নিজেই চাপকে বললো,
—–আরে হৃদ ব্রাভো।কি সুন্দর ক্যাচ ধরলি।কেন যে ক্রিকেটার হলাম না।তাহলে বউ আজ গর্ব করে বলতো আমি ক্রিকেটারের বউ এসো কে কে সেল্ফি নিবে?

শুভ্রা উঠে দাড়িয়ে রাগে পা দিয়ে ফ্লোরে আঘাত করে বারান্দায় গিয়ে দাড়ালো।হৃদ মুখ টিপে হাসতে শুরু করলো।শুভ্রার পেছনে পেছনে বারান্দায় গেলো আরেকটু বিরক্ত করতে।
হোটেলের বাগানে আলো জ্বলছে।বিভিন্ন জায়গায় বসে একেকজন এই রাতের বেলায়ও আড্ডা দিচ্ছে।কোথায় গানের আসর জমেছে গিটারে টুং টাং শব্দ তুলছে।বারান্দা থেকে সমুদ্র দেখা যাচ্ছে।হোটেলটা সমুদ্রের পাশে হওয়ায় সমুদ্রের জলস্রোত দেখা যাচ্ছে।
শুভ্রা মুগ্ধ হয়ে রাতের পরিবেশ উপভোগ করছে।
হৃদ শুভ্রার কাধে হাত দিয়ে সরিয়ে দিলো।শুভ্রা পেছনে ঘুরে কাউকে দেখতে পেলো না।তারপর বা পাশে ঘুরে হৃদকে দেখতে পেলো।শুভ্রা বিরক্তি নিয়ে বললো,
—–তুমি এখানেও?একটু কি শান্তি দিবে না?

হৃদ মুখ বাকিয়ে বললো,
—–তাহলে কোথায় যাবো?এক কাজ করি নিচে যাই ওইযে দেখো ওখানে ওরা কি সুন্দর আড্ডা দিচ্ছে।গান মুটামুটি ভালো গাইতে পারি।ওদের একটা গান শুনানোর অফার করলেই আড্ডায় আমাকে নিয়ে নিবে।মেয়েগুলো কত সুন্দর।

শুভ্রা দেখলো মেয়েগুলো আসলেই নজরকাড়া।এক একটা কৃত্রিম সুন্দরী।আধুনিক ড্রেসাপ।হৃদ ঘুরে যেতে নিলেই শুভ্রা দ্রুত বললো,
——কোথায় যাচ্ছো?এই রাতের বেলায় কোথাও যাবেনা।আর যদি যাও আমি এক্ষুনি বাবাইকে ডেকে নিয়ে আসবো।ইশশ শখ হয়েছে আড্ডা দিবে।জীবনে আড্ডা দেয়নি।সুন্দর মেয়ে দেখেনি।

হৃদ মুচকি হেসে বললো,
—-ওয়েট ওয়েট,,,তোমাকে কে বললো আমি বাইরে যাচ্ছি?আমি রুমে যাচ্ছি ঘুমাতে।মাথার তার কি ছিড়েছে?তারছিড়া।

শুভ্রা চোখ পাকিয়ে তাকালো।
—–কি বললে তুমি?

—–কানে কি শুনোনা?হায় আল্লাহ কেমন মেয়ে বিয়ে করলাম কানেও শুনেনা।

শুভ্রা হৃদের কথা শুনে রাগে ফুসছে।ওর ইচ্ছে করছে হৃদের মাথা ফাটিয়ে দিতে।শুভ্রা কাদো কাদো হয়ে দুহাতের আংগুল ছড়িয়ে বলল,
—–ইউ আর সো ইরিটেটিং।

শুভ্রা বিছানায় এসে ধপ করে শুয়ে পরলো।হৃদ হাসতে হাসতে শুভ্রার পাশে এসে শুতেই হৃদের দিকে তীক্ষ্ণ দৃষ্টি দিয়ে পাশ কাটিয়ে শুয়ে পরলো।হৃদের ইচ্ছে করছে শুভ্রাকে আরো বিরক্ত করতে কিন্তু হৃদ নিজেকে নিজেই কড়াভাবে শাসন করলো মনে মনে।বেচারিকে অনেক জ্বালানো হয়েছে আগামীকালের জন্য কিছু জমা থাক।এখন ঘুমানো যাক।

রোজ বারান্দায় দাড়িয়ে নিচের দিকে চেয়ে আছে।অনেকগুলো ছেলেমেয়ে একসাথে আড্ডা দিচ্ছে।রাত প্রায় ১২টা বাজছে কিন্তু তাদের হুশ নেই।তারা আড্ডা দিচ্ছে।রোজের অরিত্রের কথা মনে পড়ছে।
রোজের কাধে কেউ হাত রাখতেই বড় করে একটা শ্বাস ফেলে পেছনে ঘুরে বললো,
——মাম্মা,তুমি ঘুমিয়ে পড়।জার্নি করে এসেছো অনেক টায়ার্ড নিশ্চয়ই।

—-তুই এখানে কি করিস?ঘুমাবি চল আমার সাথে।

—–নিচে কতগুলো ছেলেমেয়ে গল্প করছে ওদের দেখছিলাম।চলো ঘুমিয়ে পড়ি।

~~~~

সারাদিন ওরা প্রচন্ড ঘুরাঘুরি করেছে।সন্ধ্যা নেমে এসেছে।কিছুক্ষণ পর সূর্য ডুবে যাবে।সমুদ্রের তীরে অসংখ্য মানুষ দাড়িয়ে আছে,কেউবা ছবি তুলায় ব্যাস্ত।ওরা সূর্যাস্ত দেখার জন্য অপেক্ষা করছে।হৃদ ক্যামেরা হাতে ছবি তুলছে।শুভ্রার অগোচরে শুভ্রার ছবি তুলেছে অনেকগুলো।
শুভ্রার মনে হচ্ছে কেউ ওদের ফলো করছে।সকাল থেকেই মনে হচ্ছে কেউ একজন সবসময় ওদের উপর নজর রাখছে।শুধু নজর নয় কেউ ওদের পেছনে পেছনে সব জায়গায় যাচ্ছে।শুভ্রার গভীর অনুসন্ধানও সেই ব্যক্তিকে খোজে বের করতে পারেনি।কিন্তু শুভ্রা হাল ছাড়েনি।

রোজ সমুদ্রে পা ভিজিয়ে দাড়িয়ে আছে।তীব্র বাতাসে ওর চুলগুলো উড়ছে।রোজ বারবার সেগুলো আগলে রাখার ব্যর্থ চেষ্টা করছে।সূর্য অস্ত যাচ্ছে।সবার দৃষ্টি সমুদ্রের দিকে।একজনের দৃষ্টি রোজের দিকে।সে দূর থেকে অপলক রোজকে দেখছে।

রোজ চোখ বন্ধ করে জোরে জোরে শ্বাস নিলো।তারপর বললো,
—–আমার খারাপ সময়ের সূর্যাস্ত ঘটেছে।আগামীকাল নতুন সূর্যদয়ের সাথে সাথে রোজ নতুন করে বাচবে।নতুন উদ্যমে,নতুন করে।

শুভ্রা আনমনে হাটছে আর চারদিকে অতি সাবধানে চোখ বুলাচ্ছে।হটাৎ এক জায়গায় ওর চোখ আটকে যায়।একটা ছেলে লাল টিশার্ট পড়ে দাড়িয়ে আছে।শুভ্রার মনে হচ্ছে ওটা অরিত্র।শুভ্রা বুঝার জন্য আরেকটু কাছে গেলো।অরিত্র সেখানে থেকে সরে গেছে।শুভ্রা হাটছে আর অরিত্রকে খোজছে।
হটাৎ দেখে অরিত্র ফোনে কথা বলতে বলতে গাড়িতে উঠছে।
শুভ্রা আরেক পা আগাতে যাবে তখনই পেছনে থেকে কেউ ওর নাম ধরে ডাকলো।সে হলো হৃদ।শুভ্রা আর আগালোনা।শুভ্রা বুঝতে পারছেনা অরিত্র এখানে কেন?তাহলে কি অরিত্রই ওদের ফলো করছিলো?কে করছিলো?হাজারো প্রশ্ন মাথায় ঘুরপাক খাচ্ছে।

হৃদ শুভ্রার কাছে এসে বললো,
——শুভ্রা!!

শুভ্রা ভাবনার মধ্যে হৃদের কন্ঠ শুনে চমকে গেলো।হৃদ শুভ্রার চমকে যাওয়ার ব্যাপারটা বুঝতে পেরে বললো,
—–কি হয়েছে তোমার?এমন দেখাচ্ছে কেন?আর একা একা এখানে কি করছো?

শুভ্রা ঘাবড়ে গিয়ে বললো,
—–না মানে এমনি এসেছিলাম।

হৃদ সন্দেহের দৃষ্টি নিয়ে বললো,
—–এমনি?
এমনি এমনি একা এখানে চলে এলি?

—–হ্যা।

হৃদ শুভ্রার হাত ঝাকিয়ে বললো,
—–সত্যি করে বলতো কেন এসেছিস?মনে হচ্ছিলো কাউকে খোজছিস?

শুভ্রা হৃদকে অরিত্রের ব্যাপারটা না বলার
সিদ্ধান্ত নিলো।যেখানে ও নিজেই কিছু শিওর না সেখানে হৃদকে বলে আরো ঝামেলা বাধাতে চায়না।
তাই আমতা আমতা করে বললো,
—–না মানে আমি একজনকে দেখে আমার এক ফ্রেন্ডকে মনে করেছিলাম।তাই এসেছিলাম শিওর হতে কিন্তু দেখলাম যে না সে না।

হৃদ শুভ্রার দিকে অবিশ্বাসের চোখে তাকালেও কিছু বললো না।
—–চলো যাওয়া যাক।

হৃদের মন খচখচ করছে।শুভ্রা কাকে দেখেছে?কে ছিলো? শুভ্রা কি কিছু লুকাচ্ছে?
রাতের বেলায় হৃদ শুভ্রা পাশাপাশি শুয়ে আছে।হৃদ বিষয়টি মাথা থেকে বের করতে না পেরেই শুভ্রার দিকে ঘুরে বললো,
—–শুভ্রা ঘুমিয়ে পড়েছো?

শুভ্রার ঘুমঘুম পাচ্ছে।হৃদের কথায় ঘুরে বললো,
—–না কেন?

—–তুমি কি তখন আসলেই তোমার এক ফ্রেন্ডকে মনে করে ভুল করেছিলে না অন্য কিছু?

শুভ্রা কাচুমাচু করে বললো,
—–হুম,আমি আমার পরিচিত একজনকে ভেবেছিলাম।দূর থেকে তেমনই মনে হচ্ছিলো কিন্তু শিওর না।কেন বলোতো?

—–না এমনি।

শুভ্রা আবারও ঘুরে গেলো।মনে মনে ভাবছে,
—–আমার মনে হচ্ছে ওটা অরিত্রই ছিলো।আমি ভুল দেখিনি।কিন্তু তোমাকে না বলার কারণ তুমি জানতে পারলেই হাংগামা শুরু করে দিবে।রোজকে যেকারণে আনা হয়েছে তোমার জন্য সেড়াও ভেস্তে যাবে।ওর মন খারাপ হয়ে যাবে।
আগে ঢাকা ব্যাক করি তারপর আমি তোমাকে দেখছি অরিত্র।জানতে চাই তোমার সমস্যাটা কোথায়?কি চাই তোমার?

রোজ এখন অনেকটাই ঠিক আছে।আগের মতো মুখ ভার করে চুপ করে থাকেনা।এখন সবার সাথে কথা বলে,হাসে।
ওরা আজ ঢাকা ব্যাক করবে।রোজ গার্ডেনে বসে চিপস খাচ্ছে।কতদিন পর চিপস খাচ্ছে।
কেউ একজন রোজকে দেখছে দূর থেকে।

রোজের মাম্মা এসে রোজকে নিয়ে গেলো।কিছুক্ষণ পর ওদের বের হতে হবে।

অবশেষে ওরা ঢাকা ব্যাক করেছে।
আজ থেকে রোজ আবার ভার্সিটি যাবে।রোজ রেডি হয়ে ব্যাগ নিয়ে নাস্তা করতে এসেছে।
সবাই রোজকে এভাবে দেখে অনেক হ্যাপি।শুভ্রার ফোন বাজতেই শুভ্রা ফোন হাতে নিয়ে উঠে গেলো।হৃদ শুভ্রার দিকে চেয়ে আছে।তারপর উঠে ওর পেছনে পেছনে গেলো।

শুভ্রা ফোন রিসিভ করে বললো,
—–হ্যা অনি বল।

অনি অপরপাশ থেকে বললো,
—–কতদিন হলো ড্রান্স স্কুলে আসিস না।কবে আসবি?

—-এই বিয়ের ঝামেলা মিটতে না মিটতে আরেকটা সমস্যা হয়েছিলো।অনেক দিন হলো যাই না।দেখি আজ একবার আসবো।

অনি উচ্ছ্বসিত হয়ে বললো,
—–সত্যি তাহলে আয়।জিজুকে নিয়ে আসিস।

শুভ্রা বললো,
—–জিজুকে দিয়ে কি হবে?তোরা লুচু মেয়ে যদি আমার হাসব্যান্ডের দিকে নজর দিস?আনবোনা।

অনি মন খারাপের ভান করে বললো,
—–এতো বড় অপমান?

তারপর শুভ্রা অনি দুজনেই হোহো করে হেসে দিলো।
ফোন রেখে ঘুরতেই শুভ্রা চমকে যায়।বুকে হাত দিয়ে বলে,
—–মাগো…. তুমি? তুমি কখন ভূতের মতো এখানে উদয় হলে?

হৃদ কথার জবাব না দিয়ে বললো,
—–কার সাথে কথা বলছিলে?

শুভ্রা ভ্রু কুচকে তাকিয়ে আছে।তারপর বললো,
—–ফ্রেন্ড।

—–কেমন ফ্রেন্ড?ফ্রেন্ডের সাথে কেউ এতো সুন্দর করে হেসে হেসে কথা বলে?

শুভ্রা বিরক্তি নিয়ে বললো,
—–তাহলে কি খারাপ ভাবে কথা বলে?
সুন্দর ভাবে কার সাথে কথা বলে প্রেমিকের সাথে?তাহলে তাই।আজাইরা।

শুভ্রা বিরবির করতে করতে চলে গেলো।
হৃদ ঠোঁট কামড়ে কিছু একটা ভাবছে।
শুভ্রা বিয়ের পর আজ প্রথম বন্ধুদের সাথে দেখা করতে যাচ্ছে।
নীল শাড়ি,নীল চুড়ি,কানে স্টোনের এয়ারিং,চোখে কাজল,ঠোঁটে লিপস্টিক,খোলা চুল।সাজ কমপ্লিট।

শুভ্রাকে ব্যাগ নিয়ে বেরুতে দেখে হৃদ শুভ্রাকে পা থেকে মাথা পর্যন্ত দেখে বললো,
—–কোথায় যাচ্ছো?

শুভ্রা বেরুতে বেরুতে বললো,
—–ফ্রেন্ডদের সাথে মিট করতে।

হৃদ কিছু একটা ভেবে বললো,
—–চলো আমি তোমাকে ড্রপ করে দেবো।

শুভ্রা নিজের গাড়ির চাবি নিয়ে বললো,
——ধন্যবাদ বাট দরকার নেই।আমি একাই যেতে পারবো।

হৃদ শুভ্রার হাত থেকে চাবি নিয়ে বললো,
—–ড্রাইভার নিয়ে যাও।

শুভ্রার দেরি হয়ে গেছে তাই আর কথা বাড়ালো না।শুভ্রা ড্রাইভারের সাথেই যাচ্ছে।

শুভ্রা গাড়ির সিটে বসে কানে হেডফোন গুঁজে গান শুনছে।হটাৎ বাইরে ওর চোখ আটকে গেলো।কানের হেডফোন খোলে গ্লাস খোলে বাইরে ভালো করে দেখে ড্রাইভারকে গাড়ি থামাতে বললো।গাড়ি থামতেই শুভ্রা দ্রুত পায়ে নেমে গেলো।
অরিত্র একটা শপে ঢুকছে।

শুভ্রা বিরবির করে বলছে,
“আজকে তোমাকে পেয়েছি অরিত্র।আজ আমি সব প্রশ্নের উত্তর নিয়েই তবে ছাড়বো।”

অরিত্র সিড়ি দিয়ে উঠছে।শুভ্রাও পেছনে পেছনে যাচ্ছে।অরিত্রের ফোন বেজে উঠলো।অরিত্র পকেট থেকে ফোন বের করে রিসিভ করলো।
অপরপাশ থেকে কিছু একটা বললো যার কারণে অরিত্রের মুখে হাসি ফুটলো।
—–তাহলে রোজ ভার্সিটি যাওয়া শুরু করেছে,গুড।

অরিত্রের মুখে কথাগুলো শুনে শুভ্রা থমকে যায়।তারপর দ্রুত পায়ে ওর সামনে গিয়ে দাড়ালো।
অরিত্র শুভ্রাকে দেখে চমকে যায়।
——তুমি!(সেইম ক্লাসে পড়াশোনা করায় একে অপরকে তুমি করে বলে)

শুভ্রা দুহাত ভাজ করে অরিত্রের সামনে দাড়িয়ে বললো,
—–তোমার ব্যাপারটা কি বলোতো?
তুমি তো রোজের সাথে ব্রেকাপ করে ফেলেছো তবে ওর খোজ কেন নিচ্ছো?

অরিত্র দৃষ্টি লুকিয়ে বললো,
—–আমি কেন রোজের খোজ নেবো?আমাকে একজন জাস্ট ফোন করে জানালো আমি উত্তর দিলাম।এই,,আর কিছু না।

শুভ্রা তাচ্ছিল্যের হাসি দিয়ে বললো,
—–আচ্ছা তাই!! তবে কক্সবাজার কেন গিয়েছিলেন?আমাদের মানে রোজকে কেন ফলো করছিলেন?
ওয়েট ওয়েট এটা বলোনা যে এটা কাকতালীয়।কারণ আমি বিশ্বাস করবোনা।

অরিত্র কাচুমাচু হয়ে বললো,
—–আমি এই ব্যাপার নিয়ে কথা বলতে চাইনা।আমার একটা কাজ আছে।

অরিত্র চলে যেতে নিলেই শুভ্রা অরিত্রের হাত ধরে ফেলে।অরিত্র অবাক হয়ে দাড়িয়ে পড়ে।
শুভ্রা বললো,
—–বোন হিসেবে ভাইয়ের হাত ধরে অনুরোধ করছি প্লিজ আমাকে একটু সময় দেও।একটু কথা বলতে চাই।

অরিত্র মাথা নাড়িয়ে সম্মতি দিলো।ওরা শপের বারান্দায় গিয়ে দাড়ালো।অরিত্র রেলিঙ ধরে দাড়িয়ে আছে।
শুভ্রা বললো,
——তোমাদের ব্রেকাপ হয়ে গেছে বাট ইভেন তুমি রোজের কেয়ার করো।কেন?
তুমি কি রোজকে এখনো ভালোবাসো?যদি ভালোই বাসো তবে ব্রেকাপ কেন করলে?
রোজ এখনো কষ্ট পাচ্ছে।হয়তো তুমিও পাচ্ছো।

অরিত্র ঘুরে বললো,
—–দেখো অনেক লাভ কাপল থাকে কিন্তু তাদের পরিনতি বিয়ে পর্যন্ত যায়না।আমাদেরটাও তাই।আমি রোজের কেয়ার করি,রোজ ভালো থাকুক এটা চাই কিন্তু আমি রোজের সাথে থাকতে চাইনা।আমি রোজের সাথে অন্যায় করেছি এটা মানছি কিন্তু আমার কিছু করার ছিলোনা।আর এজন্য আমি জাস্ট সরি বলতে পারি আর প্রে করতে পারি যাতে রোজ ভালো থাকে।এর চেয়ে বেশি কিছু করার ক্ষমতা আমার নেই।

শুভ্রার প্রশ্ন,
——কেন নেই সেটাই তো জানতে চাই।

—–এর উত্তর আমি দিতে পারবোনা।তবে তোমরা চেষ্টা করো রোজ যাতে আমাকে ভুলে যায়,নতুন করে সবটা শুরু করে।

—–এত সহজ?

—–কঠিনও নয়।জীবন আমাদের থেকে অনেক কিছু কেড়ে নেয় তাই বলে কি আমরা উঠে দাড়ানোর চেষ্টা করিনা?রোজও পারবে।

——তোমার কি রোজের জন্য কোনো ফিলিংস নেই,?তুমি কি রোজের সাথে অন্য কাউকে সহ্য করতে পারবে?

অরিত্র আবারো রেলিঙের দিকে ঘুরে গেলো।কিছুক্ষণ নীরব থেকে বললো,
—–জানিনা,,আর জানতেও চাইনা।যদি জানতে চাও কেন রোজের সাথে ব্রেকাপ করেছি তবে বলবো আমি রোজের সাথে থাকতে পারছিলাম না তাই ব্রেকাপ করেছি।
রোজের খেয়াল রেখো।

অরিত্র চলে গেলো শুভ্রা আর চেষ্টা করে নি অরিত্রকে থামাতে।শুভ্রা বুঝে গেছে অরিত্রের মুখ থেকে এর বেশি কিছুই বের করা সম্ভব না।
অরিত্র তোমার সাথে কথা বলে এটা তো শিওর হয়েছি তুমি রোজকে ভালোবাসো।তুমি কিছু একটা লুকাচ্ছো।কিন্তু কি?

“শুভ্রা”
শুভ্রার ভাবনার ছেদ ঘটলো হৃদের কথায়।

শুভ্রা হৃদকে দেখে চোখ কপালে।হৃদ এখানে কি করে এলো?
শুভ্রা কিছু বলতে যাবে তখনই হৃদ শুভ্রার হাত চেপে ধরে।এতটা জোরে চেপে ধরেছে যে মনে হচ্ছে মাংসভেদ করে হাড্ডি ভেঙে যাবে।
শুভ্রা হৃদকে ভালো করে দেখে ঘাবড়ে গেলো।
হৃদকে আহত লাগছে।দেখে বুঝাই যাচ্ছে প্রচন্ড রেগে আছে।ওর চুল উসকো খুসকো,চোখ রক্তলাল হয়ে আছে।যেনো জ্বলন্ত আগুন।মুখ শক্ত করে দাঁড়িয়ে আছে।ঘনঘন শ্বাস নিচ্ছে।রাগে ওর শরীর কাপছে।

শুভ্রা বুঝতে পারছেনা হৃদ এমন রিয়েক্ট কেন করছে??

চলবে…..

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here