Game 2 পর্ব -০২

#Game_2
#মিমি_মুসকান ( লেখনিতে )
#পর্ব_২

ক্যাট পিছনে ঘুরে দেখে নিহা তার দিকে গান তাক করে দাঁড়িয়ে আছে। সবাই অবাক নিহা কে দেখে। নিহা আবার ও বলে উঠে..

– কি হলো গান নামাও বলছি!

ক্যাট কিছু বলবে তার আগে ডেভিল এসে ক্যাট এর হাত থেকে গান টা নিয়ে নেয় আর পেছন থেকে তার হাত বেঁধে নেয়। নিহা হেসে বলে..

– কি ভাবলে ক্যাট , আমি নেই মানে আমার বোন কে এতো সহজে মেরে ফেলবে তুমি!

ক্যাট তাকিয়ে আছে নিহা’র দিকে। আহিয়ান বলে উঠে..

– নিহা তুমি! তুমি তো ব্যাংকক ছিলে এখানে আসলে কি করে!

– কি করবো বলুন আমার বোনের লাইফ রিস্ক ছিল। তাকে বাঁচাতে আমাকে আসতেই হলো।

অভ্র বলে উঠে..
– তার মানে তুই সব জানতি!

– হ্যাঁ আমি জানতাম কিন্তু তোমাদের বলি নি এই কারনে যে ক্যাট সবার উপর নজর রাখতো তাই তোমাদের বলে লাভ হতো না। তাই আমি ব্যাংকক চলে আসি অতঃপর ডেভিল আমাকে সব খবর দিতে থাকে। তবে আজ যে এমন কিছু হবে সেটা আগেই বুঝতে পেরেছিলাম তাই আমি এসে পরি।

রোদ্দুর বলে উঠে…
– তাহলে জান কে তুমি বাঁচিয়েছো!

– হ্যাঁ আমিই!

মেহেরিন বলে উঠে…
– আমি গাড়ি তে বসার পর’ই চিরকুট টা পাই। অতঃপর জলদি করে চলন্ত গাড়ি থেকে লাফ দিয়ে সরে যাই, কিন্তু আমি গাড়ির ওপাশ দিয়ে বের হই যার কারনে কেউ দেখতে পায় না আমাকে। তবে যাই হোক বলতে হবে ক্যাট এর প্ল্যান টা দারুন ছিল। অনেক কষ্ট করে বেচারি প্ল্যান করেছিলো।

কাব্য গান টা হাতে নিয়ে বলে..
– ও যা করেছে এজন্য ওকে শাস্তি পেতে হবে, আর ওর শাস্তি হবে মৃত্যু!

বলেই ক্যাট এর কপাল বরাবর গান টা তাক করে। ক্যাট তাকিয়ে আছে কাব্য চোখের দিকে। কাব্য’র চোখ জোড়া রাগে লাল হয়ে আছে। একসময় এই চোখ জোড়ায় অনেক ভালোবাসা দেখেছে সে তবে আজ যা দেখছে সব ঘৃণা। কিন্তু এই ঘৃণার জন্য তো সেই দায়ী! তবুও এতো কষ্ট কেন হচ্ছে তার।

মেহেরিন এসে কাব্য’র হাত ধরে বলে..
– পাগলামি করিস না আমাদের ওর বসের নাম জানতে হবে ছেড়ে দে ওকে।

– তুই কেন মিথ্যে বলছিস জান তুই নিজেও জানিস ক্যাট কিছু বলবে না।

– বলবে, আমি বললাম তো তুই ‌থাম! ডেভিল নিয়ে যাও ওকে।

অতঃপর ডেভিল ক্যাট কে নিয়ে গাড়িতে বসে। ক্যাট যাবার আগে করুন ভাবে তাকায় কাব্য’র দিকে কিন্তু কাব্য তার থেকে চোখ সরিয়ে নেয়। এদিকে আহিয়ান আর আনহা যায় নিহা’র‌ কাছে।

আনহা বলে উঠে..
– ঠিক আছো তুমি

– আমার আবার কি হবে?

আহিয়ান বলে উঠে..
– হাতে না ব্যাথা ছিল।

– তা কবেই সেড়ে গেছে ছাড়ুন তো এইসব। আদুরী!
বলেই তার কাছে যায়..

– ঠিক আছ…
বলার আগেই খুব জোরে একটা আওয়াজ‌। সবাই ভয় পেয়ে যায় সেই আওয়াজে। তাকিয়ে দেখে ক্যাট যে গাড়িতে উঠেছিল সেই গাড়িটা ব্লাস্ট হয়ে গেছে। ডেভিল দৌড়াতে দৌড়াতে এসে বলল…

– ম্যাম গাড়ি ব্লাস্ট হয়ে গেছে ক্যাট কে আর বাঁচানো যায় নি। ও এই গাড়িতেই ছিল।

ক্যাট এর মৃত্যু সংবাদ শুনে কাব্য’র মুখটা মলিন হয়ে যায়। কিন্তু সবাই তার দিকে তাকাতেই কাব্য মুখ টা নিচু করে বলে..

– ঠিক হয়েছে যে যেমন তার সাথে তেমন’ই হয়েছে। যাদের জন্য কাজ করত তারাই মেরে ফেলেছে তাকে। জান তুই তখন আমাকে মারতে দিলেই ভালো হতো।

কাব্য’র‌ প্রত্যেকটা কথায় যে তার প্রতি ভালোবাসার ক্ষিপ্ততা ছিল সেটা বুঝতে কারো বাকি নেই। কিন্তু এখানে কারো কিছুই বলার নেই। মেহেরিন এসে কাব্য’র হাত ধরে গাড়িতে নিয়ে বসে। একে একে সবাই গাড়িতে এসে বসে।
.
এদিকে সেই লোকটা ছুটতে ছুটতে অপর লোকের কাছে গেল। লোকটা বলে উঠে..

– কি হয়েছে, পাগলের মতো ছুটছো কেন?

– ক্যাট, ক্যাট ধরা পড়েছে। আমাদের প্ল্যান এবার ও ফেল হলো।

– ক্যাট এর চাপ্টার ক্লোজ করেছো!

– হ্যাঁ তবে এটার কোন দরকার ছিল না। ক্যাট তো আমাদের সম্পর্কে কিছু জানতো না আর না আমাদের দেখেছিল সে।

– জানো তো আমরা আমাদের কাজের কোনো প্রমাণ রাখি না তাহলে ওকে কিভাবে ছেড়ে দিতাম।

– কিন্তু এখন কি করবে ভেবেছো।

– আমাদের আর কিছু করা লাগবে না। যা করার এখন আরেকজন করবে।

– কে?

– এই গল্পের নতুন চরিত্র, নির্ঝর চৌধুরী মেঘ!

– কিহহ? কি করবে সে!

– আদুরীর জীবন নষ্ট করবে, তার জীবন নিয়ে খেলবে তুমি শুধু দেখো কি হয়!
বলেই বাঁকা হাসল সে!
.
মেহেরিন, কাব্য, রোদ্দুর, ইহান, নিশি, নিহা, নীল আর অভ্র এসেছে তাদের আড্ডায়। যেখান থেকে তারা তাদের পুরো কাজের প্ল্যান করে। এখানে সবার আশা নিষেধ বিধায় ওরা ছাড়া কেউ আসে নি। ডেভিল এসে তার সাটার খুললে সবাই সামনে তাকিয়ে যা দেখে সবার চোখ বড় বড় হয়ে যায়। সবাই অবাক হয়ে দেখছে। ক্যাট কে একটা টুল এর ওপর রেখে গলায় রশি দিয়ে ঝুলিয়ে রাখা হয়েছে। তার হাত বাঁধা, তবে টুল’টার ওপর কোনোমতে দাঁড়িয়ে আছে সে, টুল টা খুব নড়ছে। কাব্য তাকে দেখে রেগে গিয়ে সজোরে টুল টায় লাথি মারল। ক্যাট রশিতে ঝুলতে থাকা অবস্থায় ছটফট করতে লাগলো। কোনোসময় তার প্রাণ চলে যেতে পারে। কাব্য’র এমন কাজে সবাই খানিকটা অবাক হলো। ডেভিল মেহেরিন’র দিকে তাকাল। মেহেরিন ইশারা করলে ডেভিল আবার এসে টুল টা সেখানে রাখল। ক্যাট আবারও টুল টার ওপর পা রেখে কাশতে লাগল। কাব্য অবাক হয়ে মেহেরিন’র দিকে তাকাল। সে কিছু বলার আগেই মেহেরিন শুট করল। এতে ক্যাট এর গলার রশি ছুটে গেল। মেহেরিন তাকে বসতে বলল। ক্যাট ক্লান্ত অবস্থায় সেখানে বসল। ডেভিল তাকে একটা পানির বোতল দিলো। ক্যাট বাঁধা হাত গুলো দিয়ে খুব কষ্টে পানি খেলো।

অতঃপর মেহেরিন ক্যাট কে বলল..
– ছেড়ে দেবো তোমায় তুমি শুধু তোমার বস’র নাম বলো।

– আমি সত্যি’ই জানি না। আমাদের কাজের নিয়ম শুধু টাকার জন্য কাজ করা। সে টাকা দেয় তার সম্পর্কে কোনো তথ্য থাকে না আমাদের কাছে।

কাব্য রেগে আবারও গান তাক করে তার দিকে। বলে উঠে..
– জান শুধু একবার বল ওর গেম এখানেই অভার করবো। ও কিছু বলবে না।

– কাব্য শান্ত হ। কথা বলছি তো।

– এই বিশ্বাসঘাতক কে কিছু জিজ্ঞেস করে লাভ নেই। কিছু বলবে না ও।

ক্যাট বলে উঠে..
– কাব্য আমি সত্যি’ই জানি না!

– চুপ একদম চুপ! কোনো কথা বলবে না। তোমার মুখে আমার নাম যেনো না শুনি আমি!

– কাব্য …

– কি বললাম আমি!

ক্যাট মাথা নিচু করে নেয়। মেহেরিন ডেভিল কে ইশারায় ক্যাট কে আবার ও নিয়ে যেতে বলে। এখানে ক্যাট যাবার পর’ই রোদ্দুর বলে উঠে..

– এটা কি হলো। ক্যাট যে গাড়িতে ছিল সেটা না ব্লাস্ট হলো।

– আমি জানতাম এমন কিছুই হবে তাই গাড়ি আগে থেকে পাল্টিয়ে ফেলেছি। আর যাই হোক ওকে আমার দরকার।

কাব্য বলে উঠে..
– কেন দরকার ওকে, ওর মতো বিশ্বাসঘাতক, প্রতারক কে কেন দরকার তোর।

– কাব্য, বুঝতে পারছি তুই অনেক রেগে আছিস কিন্তু নিজের রাগ কে কন্ট্রোল কর।

– পারছি না আমি কিছু করতে। যতক্ষন না ওকে নিজের হাতে মারতে পারছি ততক্ষণ শান্তি হবে না আমার।

নিহা এসে কাব্য’র ঘাড়ে হাত রেখে বলে..
– কাব্য! জানি তোকে মিথ্যে সান্ত্বনা দিয়ে লাভ নেই তবে বলছি আবার ও নতুন করে সব কিছু শুরু কর। যা হয়েছে ভুলে যা। জীবনকে আবার সুযোগ দে।

অভ্র বলে উঠে..
– ভালোবাসার মানুষকে ভুলে যাওয়া সহজ না তবে এটা অসম্ভব না। তুই চাইলেই চেষ্টা করতে পারিস নতুন ভাবে শুরু করতে। সবসময় প্রথম ভালোবাসাই শেষ ভালোবাসা হয় না।

কাব্য সবার কথাই মনোযোগ দিয়ে শুনতে লাগল। কিন্তু কিছুই বললো না। অতঃপর মেহেরিন সবাইকে নিয়ে বাসায় চলে এলো। কাব্য বাসায় এসে সোজা ঘরে ঢুকে গেল। ইহান যেতে চাইলে মেহেরিন বলে উঠে..
– ওকে এটা থাকতে দে।

অতঃপর কেউই আর যায় না। কিন্তু খানিকক্ষণ বাদেই কাব্য নিজে বের হয় ঘর থেকে।‌ তখন খুব স্বাভাবিক লাগছে তাকে। সবাই ভাবে হয়তো কাব্য নিজেকে বোঝাতে পেরেছে কিন্তু মেহেরিন’র কাছে কোথাও না কোথাও মনে হয় এটা শুধুই লোক দেখানো। কিন্তু মেহেরিন ও কিছু বলে না ভাবে এতে তার কষ্ট বাড়বে আর কিছু না।

এভাবে কেটে যায় কয়েকদিন। সবকিছু এখন স্বাভাবিক! আজ সকালে খাবার টেবিলে সবাই একসাথে বসে খাচ্ছিল শুধু মেহেরিন বাদে তখন হুট করেই অরনি নাচতে নাচতে এসে বলে..

“কথা হবে দেখা হবে,
‌ প্রেমে প্রেমে মেলা হবে
কাছে আসা আসি আর হবে না”

অরনির মুখে এই কথা শুনে অভ্র চমকে উঠে জিজ্ঞেস করে…

– মামানি তুমি কি বলছো এইসব!

– মামা মামা জানো জানো !

অভ্র অরনি কে কোলে নিয়ে বলে..
– কিহ মামনি!

– আমি খালামনির ঘর থেকে এই গান শিখেছি!

– তাই!
বলেই অভ্র আনহা’র দিকে তাকায়। আনহা হেসে বলে উঠে..
– আপনার বোনের ঘরে প্রায় তিন ঘন্টা ধরে এই গান বাজছে তাই অরনি ….

– কিহহ ৩ ঘন্টা! এক গান ৩ ঘন্টা!

নিশি বলে উঠে..
– আরে দা এটা তোমার বোন ওকে। যখন ওর কোনো গান ভালো লাগে সেটা ও সারাদিন’ই শুনে এখানেও ঠিক তাই হয়েছে।

– আনহা ওকে ঘুম থেকে উঠাও ভার্সিটি যেতে হবে। ওকে খাইয়ে না দিলে না খেয়ে চলে যাবে।

– ভাই বোন দুটো মিলে আমাকে জ্বালিয়ে মারল।

নিহা বলে উঠে..
– আমার ফুফুজান টা অনেক ভালো কিছু করে না।

নিহা’র কথা শুনে শান্ত’র মুখ লাল হয়ে যায়। এদিকে অরনি বলে উঠে..
– তুমি শুধু খালামনি কে খাইয়ে দাও আমায় দেও না!

অভ্র হেসে বলে..
– তুমি তো নিজের হাতে খাও কিন্তু তোমার খালামনি তো নিজের হাতে খেতে পারে না মামনি তাই। আচ্ছা তুমি খেয়েছো!

আহিয়ান বলে উঠে..
– জ্বি দা আমি খাইয়ে দিয়েছি!

নীল বলে উঠে..
– আচ্ছা দি তুমি যার কথা বলেছিলে সে কবে আসবে!

নিশি বলে উঠে..
– হ্যাঁ কাল তো মেহেরিন’র‌ বার্থডে আর তুমি বলেছিলে সে এইদিন আসবে।

আহিয়ান বলে উঠে..
– নিহা তুমি ঠিক তো ছেলেটা মেহেরিন’র জন্য পারফেক্ট!

– একদম! আদুরীর জন্য সে বেস্ট হবে। জানো প্রথম যেদিন তার ঘরে গেছিলাম সেদিন পুরো ঘর জুড়ে আদুরীর ছবি দেখেছি। সত্যি আদুরী কে সে অনেক ভালোবাসে!

অভ্র বলে উঠে..
– আমি তাকে না দেখা অবদি কিছু বলতে পারছি না। কারন আদুরীর জন্য যে ছেলে দরকার সে ছেলে খোঁজা কষ্টসাধ্য। আমার বোন যেরকম তাকে সামলানোর জন্য তারা মতোই কাউকে দরকার।

– বিশ্বাস রাখো দা, ও একদম’ই আদুরীর মতো। তাকে সামলানোর সব ক্ষমতা আছে তার।

– দেখা যাক তাহলে!

এভাবেই সবাই তাকে নিয়ে কথা বলতে থাকে যাকে নিহা পছন্দ করেছে আদুরীর জন্য।
এদিকে আনহা মেহেরিন’র ঘরে গিয়ে শুনে সাউন্ড বক্স এ ওই একই গান এখনো বাজছে। আনহা সেটা বন্ধ করলেই মেহেরিন ঘুম থেকে উঠে। অতঃপর আনহা তাকে ধরে বেঁধে তৈরি করিয়ে নিয়ে আসে অভ্র’র কাছে। অভ্র খাইয়ে দেবার পর মেহেরিন বের হয় ভার্সিটিতে যাবার জন্য!
.
মাঝ রাস্তায় গাড়ি নিয়ে দাঁড়িয়ে আছে নির্ঝর! মেহেরিন ড্রাইভ করে এই রাস্তায় এসে মাঝপথে কাউকে দাড়িয়ে থাকতে দেখে হর্ন বাজাতে থাকে‌। কিন্তু সে ফিরে তাকায় না। মেহেরিন রেগে গাড়ি থেকে বের হয়ে বলে..

– আজব তো গাড়ি নিয়ে মাঝপথে এভাবে দাঁড়িয়ে কেন!

মেহেরিন’র গলার স্বর পেয়ে নির্ঝর পিছনে ফিরে। অতঃপর মেহেরিন কে দেখে চোখ থেকে সানগ্লাস টা খুলে চোখ ভরে দেখতে থাকে তাকে। একটা হোয়াইট রঙের টপস, আর হোয়াইট জিন্স পরা। টপস এর ওপর একটা জিন্স রঙের কটি! কোনো সাজ নেই মুখে, এলোমেলো চুল গুলো বাতাসে উড়ছে তার। নির্ঝর তাকে দেখেই মনে সেই বিশ্ব বিখ্যাত শাহরুখ খান’র মুভির গান বাজতে থাকে…


“তুঝে দেখা তো ইয়ে জানা সানাম
‌ পেয়ার হোতা হে দিওয়ানা সানাম”
‌ ‌‌
‌‌এদিকে অপরিচিত কেউ মেহেরিন কে এভাবে ঢ্যাব ঢ্যাব করে দেখায় সে রেগে তার সামনে গিয়ে দাঁড়ায়। অতঃপর বলে..

– এই যে মিস্টার, ওয়াটস রং উইথ ইউ!

নির্ঝর হুশ ফিরে আসার পরও সে মেহেরিন’র দিকে এক দৃষ্টিতে তাকিয়ে থাকে। শান্ত গলায় বলে উঠে..

– আই লাভ ইউ!

মেহেরিন এমন কথা শুনে অনেকটা অবাক হয়। তবুও বলে উঠে..
– আই লাভ ইউ টু!

নির্ঝর একথা শুনে চমকে উঠে..
– 😱

#চলবে….

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here