real love পর্ব ২৮

#Real_Love♥
#Oniya_Chowdhury
Part:28
.
.
ইফাজ গাড়ি থামিয়ে গাড়ি থেকে নেমে আমাদের দুজনকে নামালো!আমাদের গাড়ির সামনেই আব্বুর গাড়িটা থামানো হলো!সবাই নেমে আব্বু আর নাফিসা দুজন দুটো লাগেজ নিয়ে হাটা শুরু করলো!আম্মু আমাদের ইশারায় আগাতে বললো!প্লাটফর্মে প্রচুর ভীড়!ঈদের পর দেখেই হয়তোবা!
.
আমি ইফাজের ডানহাতের কনুইয়ের নিচটুকু শক্ত করে ধরে আছি!ইফাজ অন্যহাতে ইয়াশকে ধরে আছে!ইয়াশ লাফানোর মতো করে হাটঁছে!
.
ট্রেন অলরেডি এসে গেছে!আব্বু,নাফিসা উঠে গেছে!আম্মু একটু পেছনে ছিলো!আম্মুও উঠে পরলো!আমি ইফাজের হাতের উপর শুয়ে শুয়ে হাটছিলাম!ট্রেনের একেবারে কাছে এসে ছেড়ে দিলাম!ইয়াশকে নিয়ে আমি ট্রেনে উঠতে যাচ্ছিলাম মাত্রই পা দেবো সেইমুহূর্তে ইফাজ টান দিয়ে ওর দিকে ঘুরিয়ে কপালে একটা চুমো খেলো!উনার কান্ড দেখে আমি চোখ বড় বড় করে আশেপাশে তাকিয়ে দেখলাম!সবাই সবার মতো ব্যস্ত!অনেকেই হয়তোবা দেখেছে বাট আমার চোখে পরছে না!আমি পেছন ঘুরে ইয়াশের দিকে তাকাতেই দেখি ইয়াশ হা করে তাকিয়ে আছে!
ইফাজ দ্রুত বলে উঠলো,
– ইয়াশ,ভাবি চলে যাচ্ছে না?একটা কিস করো ভাবির কপালে!নাহয় ভাবি রাগ করবে!আমি করেছি তুমিও করো!
ইফাজের কথা শুনে ইয়াশ আমাকে কাছে টেনে নিয়ে আমার কপালে শব্দ করে একটা চুমো খেলো!আমিও ইয়াশের কপালে আর গালে চুমো খেলাম!
.
আমরা ট্রেনে উঠে আমি ইয়াশের দুইকাধে হাত রেখে ইয়াশকে নিয়ে সামনে আগাচ্ছি!ইফাজ আমার পেছনে!
হঠাৎ ইফাজ আস্তে আস্তে আমার কানের কাছে বলে উঠলো,
– আন্টি আঙ্কেলের সামনে তো আর চুমোটা দিতে পারতাম না!তাই যাওয়ার আগের আদরটা ওখানেই সেড়ে ফেললাম!
উনার কথাটা শুনে আমি কনুই দিয়ে উনার পেটে একটা গুঁতো দিলাম!
আব্বু দেখলাম দাড়িয়ে আছে!আম্মু আর নাফিসা বসে ছিলো!নাফিসা ইয়াশকে টান দিয়ে ওর কোলে বসিয়ে অনেকগুলো চুমো খেলো!আম্মুও কিছুক্ষণ আদর করলো!তারপর ইয়াশ একাই আমার কাছে চলে এলো!আমার কোলে বসিয়ে আমি আর ইয়াশ প্লাটফর্মের দিকে তাকিয়ে কথা বলছি!
.
আব্বু ইফাজের সাথে কি যেনো কথা বলছে!কিছুক্ষণ পর দুজন হ্যান্ডশ্যাক করে কোলাকুলি করলো!
আব্বু আমাদের রেখে কোথায় যেনো গেলো!ইফাজ ইয়াশকে নেওয়ার জন্য আমার দিকে এগিয়ে আসতেই আমি চোখের ইশারায় বুঝালাম “আর আগাবেন না,প্লিজ!”ইফাজ আমাকে পাত্তা না দিয়ে ইয়াশকে নিয়ে আম্মু-নাফিসার কাছ থেকে বিদায় নিয়ে চলে গেলো!
যাওয়ার সময় ইয়াশ আমার হাত শক্ত করে ধরে ছিলো!আমিও ধরেছিলাম!ছাড়ছিলাম না দেখে ইফাজ আমার হাত চাপ দিয়ে ধরলো সাথে সাথেই আমি ছেড়ে দিলাম!
.
.
শেষরাতের দিকে আমরা চিটাগাং পৌছালাম!আমি পুরো রাস্তা ঘুমিয়ে ছিলাম!
বাসায় এসেই ফ্রেশ হয়ে রুমের লাইট অফ করে ইফাজকে ফোন দিলাম!সাথে সাথেই রিসিভ করে বললো,
– বাসায় পৌছেছো?
– হুম!ঘুমোচ্ছিলেন?
– হুম!তোমার জন্য আজ ইয়াশ আমার উপর প্রচুর অত্যাচার করেছে! হাত পা সব ব্যাথা করছে!এইটুকু মানুষের শক্তি কি!বাপরে বাপ!
এতক্ষণ মন খারাপ ছিলো উনার কথা শুনে হেসে ফেললাম!
উনি আবার বললেন,
– জানো,ইয়াশ আজ আমার কত্ত বড় একটা উপকার করেছে?
– কি করেছে?
– আজ তোমাকে রেখে বাসায় আসার পরপরই ও কান্নাকাটি শুরু করে দিয়েছিলো!আর চিৎকার করে করে বলছিলো ভাবিকে আমাদের বাসায় নিয়ে আসো!আমি ভাবির সাথে থাকবো!আব্বু,আম্মু অনেক চেষ্টা করেও যখন থামাতে পারলো না তখন ইয়াশকে একপ্রকারে কথাই দিয়ে ফেললো “ওকে,নেক্সট টাইম যখন তোমার ভাবি ঢাকায় আসবে তখনই ওদের বিয়ে দিয়ে তোমার ভাবিকে এখানে নিয়ে আসবো!”জানি,কথাটা যাষ্ট ইয়াশকে শান্তনা দেওয়ার জন্য বলেছে তারপরও কেনো যেনো মনে হচ্ছে নেক্সট টাইম তুমি ঢাকা আসলে কিছু একটা হয়ে যাবে!কারন ইয়াশের জেদ অনেক বেশি!একবার যদি ইয়াশ জানতে পারে তুমি আবার ঢাকায় এসেছো,বুঝতে পারছো তো কি হবে?
আমি অবাক হয়ে বললাম,
– কি হবে?
– আমার লাইনটা একদম ক্লিয়ার হয়ে যাবে টিয়াপাখি!
– আব্বু এইকাজ কখনোই করবে না!
– করতে বাধ্য!
– আব্বুকে চেনেন না আপনি!আব্বু অনেক স্ট্রিক্ট!
– সেটা সবার বাবা-মা’ই হয়!তোমার শ্বশুর-শ্বাশুরিও ওরকম!ভবিষ্যতে আমিও ওরকম বাবা হয়ে যাবো!
উনার কথা শুনে আমি হেসে বললাম,
– আপনি কখনোই ওরকম হতে পারবেন না!বাচ্চাদের মাথায় তুলে রাখবেন আপনি!
– চিনে ফেলেছো দেখছি আমাকে!
– হুম!খুব ভালোভাবেই চিনেছি আপনাকে!আপনি কতটা বাচ্চাপাগল সেটা বুঝতে আর বাকি নেই!
আমার কথা শুনে উনি শব্দ করে হাসলেন!
হাসি থামিয়ে বললেন,
– একটা কথা এখন সিরিয়াসলি বলবো!মন দিয়ে শুনবে!
– কি?
– এখন থেকে বেশি বেশি খাওয়ার প্রেকটিস করো!তোমার এই শরীরের জন্য ভবিষ্যতে অনেক প্রবলেম হতে পারে,সেটা কি বুঝতে পারছো?
– ……
– কি হলো?
– আমার একদম খেতে ইচ্ছে করে না!
– উফ্!কবে যে বিয়েটা হবে?বিয়ের পর দেখবা দিনে পাঁচওয়াক্ত কিভাবে খেতে হয়!এমনভাবে খাওয়াবো,তোমাকে তো গুল্লুগুল্লু বানাবোই সাথে আমার বেবিগুলোকেও!দেখে নিও!
.
উফ্!আবার সেই খাওয়া!বিয়ের আগে খাওয়া নিয়ে আম্মুর অত্যাচার চলছে!বিয়ের পর উনার অত্যাচার শুরু হবে!
.
প্রায় একঘন্টার মতো উনি আমাকে এইসব লেকচার শুনিয়ে ফোন কেটে দিয়ে আমাকে ঘুমোতে বললেন!
.
.
আমার আবার সেই কষ্টের জীবন শুরু হলো!আব্বু এবার আমাদের পড়ালেখা নিয়ে বেশি কেয়ারফুল হয়ে গেছে!কারন সামনে আমার এইচএসসি পরীক্ষা আর নাফিসার এসএসসি!বাসায় দুটো টিচার রাখা হয়েছে,সাথে কোচিং,বাহিরে আরো তিনটা প্রাইভেট!সবমিলিয়ে মানসিক অত্যাচার শুরু হয়েছে! নাফিসা আর আমার দুজনের ফোন নেওয়া হলো!ওয়াইফাই কানেকশন কেটে দেওয়া হলো!পুরো একটা বন্ধী জীবন!আব্বুর একটাই চাওয়া গোল্ডেন!
.
আমরাও যথাসাধ্য চেষ্টা করলাম আব্বুর আশাটা পূরণ করতে!পড়াশোনার উপরেই থাকলাম!বিকেলের দিকে সময় কাটানোর জন্য আমাদের হাতে সবচেয়ে দামী জিনিস ফোন তুলে দেওয়া হতো!তখনই উনার সাথে কথা বলতাম!উনিও আব্বুর মতো একই কথা শোনায় প্রতিদিন “আর মাত্র কয়েকমাস মন দিয়ে পড়াশোনা করো!এক্সামের পর তো একেবারে ঢাকায় আসছো,তখন ইচ্ছামতো সময় কাটানো যাবে।”
.
সবার কথা ভেবে আমিও পড়ায় আরো বেশি মনোযোগী হলাম!নাফিসার পরীক্ষা দুদিন পর থেকে!ওর অলরেডি সব কমপ্লিট!আব্বু বইয়ের যেখান থেকে পড়া ধরে নাফিসা গড়গড় করে সব বলে দেয়!নাফিসা হঠাৎ এরকম ব্রিলিয়ান্ট হয়ে ওঠা,ব্যাপারটা আমি নিতে পারলাম না!
.
দেখতে দেখতে নাফিসার সবগুলো পরীক্ষা শেষ হলো!কয়েকদিন পর আমার পরীক্ষা শুরু!সবগুলো বই আমি একেবারে ভাঁজা ভাঁজা করে ফেলেছি!নাফিসার থেকে আমি কম ব্রিলিয়ান্ট নাকি?প্রতিটা পরীক্ষার আগে আব্বু আমাকেও বইয়ের এই মাথা থেকে ওইমাথা পর্যন্ত পড়া ধরতো!আমিও নাফিসার মতো গড়গড় করে সব বলে দিতাম!তারপরও আব্বুর শান্তি লাগতো না!ওয়াইফাই কানেকশন এনে নেট থেকে বিভিন্ন ধরনের টপিক্স বের করে সেখান থেকে পড়া ধরতো!মোটামোটি ওগুলোর উত্তরও ভালোভাবে বলতে পারতাম!
দেখতে দেখতে আমারো পরীক্ষা শেষ হলো!আমার পরীক্ষা শেষে আব্বু আমাদের দুইবোনকে আর আম্মুকে মিষ্টি খাইয়েছে!আব্বুর নাকি বিশ্বাস ছিলো আমরা গোল্ডেন পাবো!পরীক্ষা শেষে আমি,নাফিসা আর আম্মু ঢাকায় চলে এলাম!ইয়াশকে বলা হয়নি আমি যে ঢাকা এসেছি!
নাফিসার রেজাল্ট যেদিন দিবে সেদিন বেচারী কি কান্নাকাটি-ই না করেছিলো!কিন্তু রেজাল্ট বের হওয়ার পর আলহামদুলিল্লাহ্ সে গোল্ডেন পেলো!ওর আনন্দ দেখে কে?কিন্তু এইদিকে আমি দুশ্চিন্তায় মরে যাচ্ছিলাম!আমি যদি গোল্ডেন না পাই আমাকে একেবারে বাসা থেকে বের করে দিবে!ইফাজকে ফোন দিয়ে কান্নাকাটি করে যখনই এই কথাটা বলি,ও সাথে সাথেই বলে ওঠে “নো প্রবলেম,টিয়াপাখি! আমি আছি না!আমরা বিয়ে করে সুখে শান্তিতে সংসার করবো!”
ওর এই কথা শুনেই আমি হেসে ফেলতাম!
.
দেখতে দেখতে আমারও রেজাল্টের দিন এসে গেলো!যেদিন রেজাল্ট দিবে তার আগেরদিন রাতে ইফাজকে ফোন দিয়ে এমন কান্নাকাটি-ই করেছি যে কথা বলার সময় উনাকে “তুমি” সম্বোধন করে কথা বলেছি!তখনই উনি বলে উঠলেন,
– আমি সবসময় এটাই চেয়েছিলাম যে তুমি নিজে থেকে আমাকে তুমি বলে সম্বোধন করো!আজ আমার আশাটা পূরণ হয়েছে!এখন থেকে আমাকে আর কখনো যেনো “আপনি” বলতে না শুনি!
তারপর থেকে এই “তুমি” বলা নিয়ে উনার কাছে কত বোকাই যে খেয়েছি হিসাব নেই!
.
দুপুরের দিকে রেজাল্ট হাতে পেলাম!হিস্ট্রিতে খারাপ করাতে গোল্ডেন পাওয়া হলো না।কিন্তু A+ পেয়েছি!গোল্ডেন পায়নি বলে আব্বুর কোনো আফসোস ছিলো না।আব্বুও আমার রেজাল্টে খুব খুশি হয়েছে!
ইফাজ আমার রেজাল্ট জানার সাথে সাথেই আমাদের বাসায় মিষ্টি নিয়ে হাজির!সাথে একটা শপিং ব্যাগও ছিলো!ব্যাগটা আমার হাতে দিয়ে সবাইকে নিজের হাতে মিষ্টি খাইয়ে দিলো আর বললো “আমার বউ ভালো রেজাল্ট করেছে,এটা তার মিষ্টি!”
.
আমি রুমে এসে ব্যাগটা খুলে দেখলাম একটা গর্জিয়াস শাড়ি!শাড়িটা প্রচন্ড ভারী!শাড়ির পাড়ের দিকে ভারী ভারী স্টোন বসানো!অনেক সুন্দর বাট এটা কেরী করা আমার পক্ষে ইম্পসিবল!
ইফাজ রুমে ঢুকে আমার পাশে বসতেই আমি শাড়িটা দেখিয়ে বললাম,
– এটা পড়ে মিনিমাম একমিনিট দাড়িয়ে থাকতে পারবো!একমিনিট পরই ধপাস করে পড়ে যাবো!দেখুন প্রচুর ভারী!
.
আমি শাড়িটা উনার হাতে দিয়ে কথাটা বললাম!উনি শাড়িটা হাতে না নিয়ে আমার দিকে তাকিয়ে বললেন,
– আগেই বলেছিলাম,খেয়ে একটু স্বাস্থ্য বানাও!মোটা হও!যেহেতু এনেই ফেলেছি পরতে তো হবেই!
– ইম্পসিবল!এটা আমি পরতে পারবো না!আমার থেকে এটার ওজন বেশি!
– আমার হাতে একদম টাইম নেই!বেশি কথা না বলে তাড়াতাড়ি রেডি হয়ে নাও!
.
সাথে সাথেই আম্মু রুমে এসে কিছু একটা বলার আগেই শাড়িটার দিকে চোখ পরলো!আম্মু শাড়িটা হাতে নিয়ে বললো “ওয়াও!”
ইফাজ বললো,
– আন্টি আপনার মেয়ের জন্য আনলাম!পছন্দ হয়েছে?
আম্মু ইফাজের দিকে তাকিয়ে বললো,
– হুম!ভীষন সুন্দর!
– আন্টি শাড়িটা হিয়াকে তাড়াতাড়ি একটু পরিয়ে দিতে পারবেন?
উনার কথা শুনে আমি চোখ বড় বড় করে উনার দিকে তাকিয়ে আম্মুর দিকে তাকালাম!উনার কথা শুনে আম্মু উচ্ছ্বসিত কন্ঠে বললো,
– হিয়া….আয় তাড়াতাড়ি!আজ তোকে আমি খুব সুন্দর করে সাজিয়ে দিবো!
আম্মুর কথা শুনে আমি হা হয়ে কিছুক্ষণ আম্মুর দিকে তাকিয়ে থাকলাম।আম্মু আমার হাত টেনে আম্মুর রুমে নিয়ে এলো!
.
আমাকে শাড়িটা পরাতেই আম্মুর হিমশিম খেতে হলো!প্রায় পনেরো মিনিট পর শাড়িটা পরিয়ে সুন্দর করে সাজিয়ে দিলো!
সবকিছু কমপ্লিট করতে প্রায় আধাঘন্টার মতো সময় লাগলো!শাড়ির আচঁলটা ভীষন ভারী!
.
উনি আমার রুমে শুয়ে শুয়ে ফোন দেখছিলো!আম্মু আমাকে নিয়ে উনার সামনে দাড় করাতেই উনি অবাক হয়ে আমার দিকে কিছুক্ষণ তাকিয়ে থেকে বললেন,
– বাহ্!আন্টি,আপনি তো আপনার মেয়েকে পুরো কনে বানিয়ে নিয়ে এসেছেন!
উনার কথা শুনে আম্মু হেসে বললো,
– ইফাজ,সাবধানে রেখো কিন্তু!
আম্মুর কথা শুনে উনি হো হো করে হেসে উঠলেন!
আম্মু উনার হাতে আমাকে দিয়ে বললেন,
– সাবধানে যেয়ো!আর বেশি রাত যেনো নাহয়!
ইফাজ আম্মুকে আশ্বাস দিয়ে আম্মুর কাছ থেকে বিদায় নিয়ে আমাকে নিয়ে বেরিয়ে পরলো!
.
.
আমাকে গাড়িতে বসিয়ে নিজে যেয়ে সিটে বসে আমার ডানহাতে কয়েকটা চুমো খেয়ে গাড়ি স্টার্ট দিলেন!
প্রায় দশমিনিট হলো কেউ কোনো কথা বলছি না!আমি চুপচাপ সিটের সাথে হেলান দিয়ে বাহিরে তাকিয়ে আছি!হঠাৎ ফ্লাশের আলো চোখে পরাতে পাশফিরে উনার দিকে তাকাতেই দেখলাম উনি আমার পিক তুলছেন!হঠাৎ গাড়ি ব্রেক করলেন!তারপর আমাকে একটানে নিজের সাথে একদম জড়িয়ে নিয়ে অনেকগুলো সেলফি তুলে ফেললেন!কিছুক্ষণ পর আমাকে ছেড়ে দিয়ে গাড়ি স্টার্ট দিতেই আমি বললাম,
– শুনুন না…
উনি আমার দিকে তাকিয়ে বললেন,
– হুম,বলো!
আমি আস্তে করে বললাম,
– পেটিকটের নাড়টা আস্তে আস্তে ঢিলে হয়ে যাচ্ছে,কি করবো?
আমার কথা শুনে উনি অবাক হয়ে আমার দিকে কিছুক্ষণ তাকিয়ে থাকলেন!
.
.
(চলবে)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here