প্রেমনগর পর্ব ১৬

#প্রেমনগর
পর্বঃ১৬
লেখাঃনীলাদ্রিকা নীলা
.
ওয়াশরুমের দরজা খুলে ম্যানেজার দৌড়ে বেরিয়ে এলেন। তারপর তাড়াতাড়ি সেই জায়গা ত্যাগ করে চলে গেলেন। রাফি ভ্রু কুচকে সেদিকে চেয়ে থেকে ভেজা অবস্থাতেই ওয়াশরুমের দিকে এগিয়ে গেল। ভিতরে উঁকি দিতেই দেখতে পেল একজন নার্স সেখানে পরে আছে। তার শরীরের বিভিন্ন জায়গা উলঙ্গ। মনে হয় সে চেতনা হারিয়েছে। চিৎকার শুনে দুইজন সিকুরিটি পুলিশ চলে এসেছে। রাফিকে দেখে সন্দেহ করলো। রাফির শার্ট ভেজা এবং শার্টের কয়েকটা বোতাম খোলা। ভিতরে নার্সকে ওভাবে পরে থাকতে দেখে তারা ভেবেই নিলো এই যুবকই নার্সকে একা পেয়ে ওয়াশরুমের ভিতর নিয়ে গিয়ে রেপ করছিলো। তারা রাফিকে ধরে নিচে নিয়ে গেল। বার বার বলা শর্তেও ওরা রাফির কোনো কথাই শুনলো না। হাতে নাতে ধরা পরেছে এর থেকে আর কি বা সত্যি থাকতে পারে। এটাই বড় সত্যি।
.
কয়েকজন নার্স এসে ওই নার্সটাকে ধরে একটি কেবিনে নিয়ে গিয়ে শোয়ালো তারপর জামা কাপড় পাল্টে দিয়ে স্যালাইন দিলো। হাসপাতালের ভিতরেই রেপ করার মত বিশ্রি একটা ঘটনা আগে কখনও ঘটে নি৷ রাফিকে রিসিপশানের ওখানে বেধে রাখা হয়েছে। ম্যানেজার সাহেব চোরের মতো বসে আছেন আর আড় চোখে দেখছেন। উনি একদম চুপ করে আছেন।
.
এদিকে নীলার খোঁজ করতে আসায় শ্যামপুরের কবিরাজ খুবই রেগে গেছেন। মেঘও চেচিয়ে বলছে, আপনার ভান্ডামি আপনার কাছেই রাখুন। এখন তাড়াতাড়ি বের করে দিন নীলাকে!
কবিরাজঃ বড্ড বাড়াবাড়ি করছো তোমরা৷ এখানে কোনো মেয়ে আসেনি।
মেঘঃ এই বার কিন্তু আমি এই পুরো বাড়ি সার্চ করে দেখবো।
কবিরাজঃ এই ছোকরা তুই বেশি বাড়াবাড়ি করছিস। আমার এই আস্তানাটা হচ্ছে ঘুঘুর ফাঁদ। তোকে একেবারে ঘুঘু দেখাই দিব।
মেঘঃ দেখাবিই যখন তখন আর ঘুঘু দেখাবি কেন। ভালো পাখি দেখা। ময়ূর দেখা!
.
কবিরাজ কিছু ইশারা করতেই মেঘ তাড়াতাড়ি পকেট থেকে রিবারবারটা বের করলো।
মেঘঃ এইবার কি করবি!
কবিরাজ এবার ভয় পেয়ে বলতে শুরু করলো,ওই মেয়ে আমার সব কিছু ফাঁস করে দিতে চেয়েছে তাই ওকে আটকে রেখেছি৷
মেঘ চেচিয়ে বললো,কোথায়?
কবিকাজ হাতের ইশারায় ওদেরকে পাশের ঘরের দিকে চলে যেতে বললো। মেঘ আর রবিন সেখানে গিয়ে দেখলো নীলা মেঝেতে হাত পা বাধা অবস্থায় পরে আছে। আর ওর মুখে কসটেপ।
.
মেঘ তাড়াতাড়ি গিয়ে নীলার হাত পায়ের বাধন আর মুখের কসটেপ খুলে দেয়। মুখের কসটেপ খুলে দেওয়ার সাথে সাথে নীলা হাফাচ্ছে। মেঘ নীলাকে জড়িয়ে ধরলো।
মেঘঃ তুই ঠিক আছিস তো নীলা!
নীলা শুধু কাঁদছে কিছু বলছে না। মেঘ নীলার চোখের পানি মুছে দিলো। রবিন দাঁড়িয়ে থেকে সব দেখছে আর মনে মনে ভাবছে মেঘ মুখে যাই বলুক আর বাহিরে থেকে যতই যা কিছু দেখাক আসলে ওর মনের ভিতরে রয়েছে তো শুধু নীলা৷
মেঘ নীলার মাথায় হাত দিয়ে নীলার চুল ঠিক করে দিচ্ছে। নীলার এক কানে ঝুমকোর দুল রয়েছে অন্য কানে নেই৷ মেঘ পকেট থেকে দুল জোড়ার আরেকটা বের করে নীলার কানে পরিয়ে দিলো। নীলা অবাক হয়ে মেঘের দিকে তাকিয়ে আছে৷
নীলাকে তাকিয়ে থাকতে দেখে মেঘ বলে উঠলো, কি হলো! চল ওঠ।
.
মেঘ নীলাকে নিয়ে বেরিয়ে এলো। রবিনও পিছু পিছু আসছে। আস্তানা থেকে বেরিয়ে বাইকে উঠে বাইক স্টার্ট দিলো। ওদিকে পুলিশ মেঘকে ধরার জন্য খুঁজে বেড়াচ্ছে।
.
সকালবেলা আফতাব চৌধুরী রাফির নার্সকে রেপ করার ঘটনা শুনে কেবিন থেকে বেড়িয়ে নিচে চলে গেলেন৷
আফতাব চৌধুরীঃ আপনাদের কোথাও ভুল হচ্ছে। ও বড্ড ভালো ছেলে! ও ওমন কাজ করতেই পারে না৷
রাফি লজ্জায় মুখ ঢেকে বসে আছে। সে এভাবে বিশ্রিভাবে ফেঁসে যাবে কল্পনাও করেনি৷
আফতাব চৌধুরী আবারও বলছেন, ও বড্ড ভালো ছেলে। ও আমার ছেলেকেই দেখতে এসেছিলো। ওকে ছেড়ে দিন৷
.
খবর পেয়ে রাফির বাবা মাও ছুটে এসেছেন হাসপাতালে। রাফির মা এসেই আহাজারি করতে শুরু করলেন, বাবারে! বাবা! একি করলি!
বলতে বলতেই উনি অচেতন হয়ে গেলেন৷ উনাকে ধরে একটি কেবিনে নিয়ে গিয়ে ভর্তি করানো হলো। রাফির বাবারও বুকটা ধরফর করছে। একদিকে রাফির মা অসুস্থ হয়ে গেছে আর আরেকদিকে রাফি। রাফি বার বার বলছে সে এই কাজ করেনি কিন্তু পুলিশ তার কোনো কথাই শুনছে না।
.
ওই নার্সের চেতনা ফিরেছে। সে এখন সুস্থ। নিচে এসে এসব ঘটনা দেখে নিজেও লজ্জায় পরে গেলো। মনে পরে গেল কাল রাতের ঘটনা। সে তো নিজেই ম্যানেজারের সাথে….
ম্যানেজারটা নার্সের দিকে তাকিয়ে আছে৷ নার্সের খুব লজ্জা লাগছে। নার্স চোখ দুটো নিচের দিকে নামিয়ে নিয়ে লজ্জা পেতে পেতে মুখে হালকা হাসির রেখা টেনে চেয়ার টেনে বসে পরলো।
পুলিশঃ কি হলো। আপনি হাসছেন কেন?
পুলিশের কথায় নার্সটা লজ্জারাঙা মুখে এদিকে ফিরে তাকালো।
পুলিশঃ বলুন কাল রাতে আপনার সাথে কি কি হয়েছিলো। সব খুলে বলুন৷
নার্সটা এরপর ম্যানেজারের সাথে সব ঘটনা খুলে বললো। বড় একটা দম ছাড়লো রাফি৷ পুলিশ রাফির কাছে ক্ষমা চেয়ে রাফিকে ছেড়ে দিলো। ছাড়া পেয়ে রাফি নিচে কথাবার্তা চলা অবস্থাতেই সিড়ি বেড়ে তাড়াতাড়ি দৌড় দিলো। কতক্ষণ থেকে সে তুলিকে দেখে না৷
.
রাফি রৌদ্রের কেবিনে ঢুকতেই দেখতে পেলো সবাই এখানে রয়েছে। আকাশ আর অহনা এক পাশে বসা। এবং অন্য পাশে তুলি আর রৌদ্রের মা মনিরা বেগম বসে রয়েছেন। মনিরা বেগমও এখন কিছুটা সুস্থ। আরও দুইদিন রৌদ্রকে কেবিনে থাকতে হবে। তারপর বাসায় নিয়ে যেতে পারবে। তুলি শুধু বার বার রৌদ্রের দিকে তাকাচ্ছে। রৌদ্র ব্যথায় কাতর অবস্থা। কি কষ্টটাই না পাচ্ছে মানুষটা। সব হয়েছে তার জন্য। হাতে কোথাও একটু খানি কেটে গেলে কি জ্বালাটাই না করে আর উনার! কত্ত রক্ত বেড়িয়ে গেছে। ভেবেই তুলির চোখে পানি চলে আসছে৷
.
এদিকে রাফি মন ভরে তুলিকে দেখায় ব্যস্ত। তুলি তার আনমনে ভাবতে ভাবতে পাশে থাকা ফল কাটার ছুড়িটা দিয়ে হাত কেটে ফেললো। কেবিনে উপস্থিত সবাই সেটা খেয়াল করার আগেই রাফিই আগে খেয়াল করলো। কারণ রাফি এদিকেই তাকিয়ে ছিলো। রাফি এগিয়ে এসে তুলির হাতটা ধরে ফেললো। তুলি হাত কেটেছে৷ এটা দেখার সাথেই কেবিনে উপস্থিত সবাই ভয়ে আঁতকে ওঠে। ব্যথায় কাতর অবস্থায় রৌদ্রও এদিকে ফিরে তুলিকে দেখে বলে উঠলো, একি ও এসব করছে কেন। কি হয়েছে ওর!
আকাশঃ এই মেয়ে পাগল হয়েছো নাকি! ফেলে দাও ওটা!
অহনা এগিয়ে এসে তুলিকে ধরলো, কি করছিস!
রাফি এখনও তুলিকে ধরে রয়েছে, আমারে ছাইড়া দেন। আমারে ছাইড়া দেন! আমার লাইগাই এমডা হইছে। আমি হাত কাইটা কুটি কুটি কইরা লামু!
.
তুলি ছোটাছুটি করছে। হাতের কাটা স্থান থেকে রক্ত পরছে। তুলিকে ধরে পাশের কেবিনে নিয়ে গিয়ে ভর্তি করানো হলো। অহনাও ওর সাথে গেল। এগুলো দেখে মনিরা বেগমের মাথা ঘোরা শুরু হয়। যেটুকু সুস্থ হয়েছিলেন, পেশার বেড়ে আবারও অসুস্থ হয়ে গেলেন। উনাকে উনার কেবিনে নিয়ে গিয়ে পেশার মাপতে থাকে নার্স।
.
রৌদ্র এবার রাফি আর আকাশের দিকে তাকিয়ে বললো, ভাইয়া তোরা সবাই এমন পাগলামো শুরু করে দিয়েছিস কেন? আরে আমি তো বেঁচে আছি নাকি। সারতে তো একটু সময় লাগবে আমার! আহ! এই অবস্থায় এগুলো দেখে তো আমার খারাপ লাগছে রে।
আকাশ রৌদ্রের মাথায় হাত রাখলো, কিচ্ছু হয়নি ভাই! তুই এদের এগুলো কিছু দেখিস না। মেডিসিন দিয়েছে। এখন বন্ধ করে ঘুমানোর চেষ্টা কর।
.
শ্যামপুর থেকে বেরিয়ে মেঘ নীলা আর রবিনকে নিয়ে আরিয়াপুলি বাজারের এদিকে চলে এসেছে। ওখানে নাকি মেলা হচ্ছে। নীলা যেতে চেয়েছে তাই মেঘ নিয়ে যাচ্ছে৷ সামনে ট্রেন যাওয়ার কারণে রাস্তায় জ্যাম পরলো। তখনই পুলিশ নীলাকে মেঘের বাইকে দেখে ফেললো। রাতে ভালো ভাবে ঘুম না হওয়ার কারণে নীলা মেঘের ঘাড়ে মাথা রেখে ঘুমাচ্ছিলো৷ ট্রেন চলে যাওয়ার সাথেই জ্যাম ছেড়ে গেলে মেঘ বাইক আবারও স্টার্ট দিয়ে দিলো। নীলা বাইকের সামনে বসে ঘুমিয়ে আছে আর পিছনে রয়েছে রবিন।
.
এটা দেখার সাথে সাথে পুলিশ নীলার বাবাকে ফোন করলো,স্যার আপনার মেয়ের খোঁজ পাওয়া গেছে। মেঘ নামের ছেলেটিই ওকে অচেতন অবস্থায় নিয়ে পালাচ্ছে৷
.
চলবে….
( প্রেমনগরের কোন চরিত্রটি আপনার ভাল লাগে?)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here