!! ভয়ংকর ছায়া
!! পর্বঃ 08
!! জুনায়েত
!! তুমি জানতে চাও আমার ভালবাসার মানুষের নাম কী??? তাহলে শুনো আমার ভালবাসার মানুষের নাম হলো নীলা!!! নীলা?????? আমি জিজ্ঞেস করলাম নীলা মানে?? আত্বা টা বললো নীলা মানে হলো তুমার স্ত্রী নীলা!!! তুমার স্ত্রী নীলাই হলো আমার ভালবাসার মানুষ!!! এই কথাটা শুনার পর আমার পায়ের তলা থেকে মাটি সরে গেলো!!! কী বলছে এ???
!!
!!
!!
আমার নীলা তাহলে আগে অন্য একজন কে ভালবাসতো!!!আমি ওকে জিজ্ঞেস করলাম নীলা কী সত্যি তুমাকে ভালবাসতো!!!! ও বললো হ্যা নীলা ওকে সত্যি ভালবাসতো!!!! আমি বুঝতে পারছি না আমি এখন কী করবো!! নীলার জীবনে যে এতো বড় একটা ঘটনা ছিলো এটা আমার আগে ত জানা ছিলো না!!!!আমি ওকে বললাম বিশ্বাস করো আমি এসব এর কিছুই জানি না!!!
!
!
!
নীলার জীবনে এত বড় ঘটনার কিছুই নীলার বাবা আমাকে জানাই নি!!! ওই আত্মা টা বললো আমি জানি তুমি কিছুুই জানো না!!!! তাইতো আজ পর্যন্ত আমি তুমার কোন ক্ষতি করিনি!!! ও বললো যে দিন আমার সাথে নীলার বিয়ে হয়েছে ওই দিন ও খুব কেঁদে ছিলো!!! আর নীলাকে অনেক ডেকেছে আর বলেছে আমি মরিনি নীলা আমি তুমার সামনে দাড়িয়ে আছি!!
!
!
!
কিন্ত নীলা নাকি শুনেনি!!! কী করে শুনবে বলোন??? কোন মৃত মানুষের কথা কী কেউ কখনো শুনতে পায়!!??? তবে আমার একটা বিষয় ভেবে খুবই খারাপ লাগছে সেটা হলো!!! নীলা আমার ভালবাসার মানুষ হয়েও ওর জীবনের এতো বড় একটা সত্য আজ পর্যন্ত লুকিয়ে রেখেছে!!! তাইতো বলি নীলা মাঝ রাতে উঠে মাঝে মাঝে কান্না করে কেন???
!
!
!
আমি ওই আত্মা টাকে বললাম তুমি নীলার উপর এমন করছো কেন??? নীলা ত তুমার কোন ক্ষতি করিনি!!! তুমি নীলাকে খুব কষ্ট দিচ্ছ!!!তুমি না নীলাকে ভালবাসো???? ছায়াটা কাঁদতে থাকলো আর বললো হ্যা আমি আজ পর্যন্ত নীলাকে ঠিক একই পরিমানে ভালবাসি!!!! আমি বললাম তাহলে তুমি নীলাকে আর বিরক্ত করো না!! চলে যাও ওর জীবন থেকে!!!
!
!
!
ওই আত্মা টা আর কোন কথা বলছে না!! আমি বললাম চুপ করে আছো কেন??? কথা বলো!!! নীলার মাটিতে পরে গেলো!!! আমি শুনতে পেলাম ফজরের আজান হচ্ছে!!! তার মানে আজকের মতো ও চলে গেছে!!!৷ আমি আর কিছু না ভেবেই নীলাকে বিছানায় শুয়িয়ে দিলাম!!! ভোরের আলো কেটে গেলো!!! নীলার ঘুম ও হলো!!! আমি নীলাকে জাগালাম!!!
!
!
!
নীলাকে সকালের খাবার খাওয়ালাম!! তার পর নীলাকে জিজ্ঞেস করলাম নীলা আরফিন কে??? নীলা আমার কথা শুনে যেন আকাশ থেকে পরলো!!!! ও আমার প্রশ্ন শুনে খুবই অবাক হলো!!! ও বললো হঠাৎ এই প্রশ্ন???আমি বললাম বলো আরফিন কে??? নীলা কিছু বলছে না!! শুধু মাথা নিচু করে চোখের জল ফেলছে!!! আমি ধমক এর সুরে বললাম বলো কে এই আরফিন??
!
!
!
নীলা কেঁদে কেদে বললো আরফিন হলো ওর ভালবসার মানুষ এর নাম!!! আরফিন নামের ওই ছেলেটাকে নাকি ভালবাসতো নীলা!!!! আমি ওকে জিজ্ঞেস করলাম আমাকে কখনো এই কথাটা বলার প্রয়োজন বোধ করোনি কী নীলা??? নীলা বললো কী বলবে ও!!! ও বলবে যে ও যাকে ভালবাসতো সে অনেক টাকা তার বাবার কাছ থেকে নিয়ে ওকে ছেড়ে চলে গেছে!!!
!
!
!
আমি নীলার কথা শুনে খুবই অবাক হলাম!! আর বললাম মানে?? নীলা বললো আরফিন ওর বাবার কাছ থেকে অনেক টাকা নিয়েছে বিনিময়ে আরফিন ওকে ছড়ে চলে গেছে!!! আমি বললাম এ কথা তুমাকে কে বলেছে??? নীলা বললো ওর বাবা বলেছে!!!! আমি আর নীলাকে কিছু বললাম না!!!
!
!
!
পরের দিন আমি কবরস্থানে গেলাম আর কবরাস্হানের পাশে একজন লোকের বাড়ি আছে আমি ওনার কাছে গেলাম!!! শুনতে যে আরফিন এর আত্বা যা বলেছে তা সত্য কী না??? আমি ওই লোকটাকে জিজ্ঞেস করলাম কবরাস্হানের শেষের কবরটা কার!!!? ওনি যা বললো তা শুনে আমার শরীরের লোম দাড়িয়ে গেলো!!!
আজ চলবে ত?????
!
!
!
! কেমন লাগলো কমেন্টে জানিয়ে দেবেন!!!! 🤗