অনপেখিত পর্ব ১৩+১৪

#অনপেখিত
পর্ব ১৩
লিখা: Sidratul Muntaz

মেহেক আর ফারদিন এখন এমন একটা রেস্টুরেন্টে আছে যেখানে বারোশো টাকার একটা বড় পিজ্জা দশমিনিটে খেয়ে শেষ করতে পারলে তেরোশো টাকা পুরষ্কার! ফারদিন এই চ্যালেঞ্জ দেখে তুমুল উৎসাহ নিয়েই টেবিলে বসলো। মেহেক বলল,” পিজ্জার সাইজ দেখেছেন? এইটা তো দশজন খেয়েও শেষ করতে পারবে না।”
” তোমার মতো দশজন হলে তো শেষ হবেই না। আমার মতো একজনই যথেষ্ট। ”
” না খেতে পারলে কিন্তু ডাবল পেমেন্ট করতে হবে। শর্তে লেখা আছে। দেখেছেন?”
” দেখেছি। আর সমস্যা কই? প্রয়োজন হলে করবো ডাবল পেমেন্ট!”
” কি দরকার শুধু শুধু এমন চ্যালেঞ্জ নেওয়ার? ”
” মজা আছে। তুমি বুঝবে না৷ এটা শুধু আমাদের মতো ভোজনরসিকরাই বুঝবে। দেখো, কত মানুষ এসেছে চ্যালেঞ্জ নিতে।”
” এরা সবাই পাগল। সাথে আপনিও পাগল।”
ফারদিন হো হা করে হেসে উঠলো। কিছুক্ষণ পরেই ওয়েটার ইয়া বড় একটা পিজ্জা এনে ফারদিনের সামনে রাখল। ভিডিও করা হবে। স্টপওয়াচ ধরে একজন দাঁড়িয়ে থাকবে। অন্যজন ডিরেকশন দিতে থাকবে। মেহেকের এইসব দেখতে ভালো লাগছে না। খাবার নিয়ে এই ধরণের বাজি তার একদম পছন্দ না। কি দরকার একজন মানুষকে ঠেসে ধরে একগাঁদা খাওয়ানোর? এতে যেমন মানুষটির শারীরিক ক্ষতি হয় তেমনি খাবারও অপচয় হয়। অথচ রাস্তায় কত মানুষ না খেতে পেয়ে মরে। কত ক্ষুধার্ত কুকুর-বিড়াল আছে। এইভাবে খাবার নষ্ট করার চেয়ে তাদের বিলিয়ে দেওয়াই কি ভালো না? মেহেক টেবিল থেকে উঠে চলে এলো। সে দেখবে না এই তামাশা। আসার সময় ফারদিনের থেকে তার মোবাইলটাও চেয়ে এনেছিল। রেস্টুরেন্টের পেছন সাইটটা অনেক সুন্দর। এই জায়গায় দাঁড়িয়ে মেহেক নিজের কয়েকটা ছবি তুলল। ফারদিনের খাওয়ার অভিযান শুরু হয়ে গেছে। কেমন রাক্ষসের মতো খাচ্ছে, ছি! কিন্তু আশ্চর্যের ব্যাপার ওই অবস্থাতেও মানুষটিকে দেখতে চমৎকার সুন্দর লাগছে। এই লোক কেন এতো সুন্দর? মেহেকের হাতে ফারদিনের মোবাইল বেজে উঠলো। ফোন করেছে সুজিতা। মেহেক নামটি দেখে আক্রোশে জ্বলে উঠল। এই মেয়ে কি তাদের একফোঁটাও শান্তি দিবে না? বিয়ের পর এই প্রথমবার ওরা কোথাও ঘুরতে এসেছে। তাও এই সুজির হালুয়ার জন্য শান্তিতে থাকা যাচ্ছে না। উর্মি যে ওর সুন্দর চুলে আঠা লাগিয়ে বারোটা বাজিয়েছে তাও কি শিক্ষা হয়নি? মেহেক সুজির ফোনটা কেটে দিল। তারপর নাম্বার ব্ল্যাকলিস্ট করে রাখল যেন সুজি আর ফোন দিতে না পারে। একটু পর কল আসলো পূর্বিতার নাম্বার থেকে। মেহেক সেটাও কেটে দিল। বার-বার সবাই ফারদিনকে কল দিচ্ছে কেন আজ? মেহেক কারো সাথে ফারদিনকে কথা বলতে দিবে না। আজকে সারাদিন ফারদিন শুধু তার সঙ্গে কাটাবে। অন্যকারো কথা ভাববে না। মেহেক পূর্বিতার নাম্বারটাও ব্ল্যাকলিস্ট করে দিল। তারপর একে একে আনজীর, ওয়াসীমের নাম্বারও ব্ল্যাকলিস্ট করল। ব্যস, এখন শান্তি! আর কেউ জ্বালাবে না তাদের। মেহেক ফিরে এসে দেখলো ফারদিনের পিজ্জা খাওয়া শেষ। মাত্র ছয়মিনিটেও সে পুরো পিজ্জা কমপ্লিট করে ফেলেছে। মেহেক আশ্চর্য হয়ে গেল। একটা সাধারণ মানুষ এতো কিভাবে খেতে পারে? তেরোশো টাকা পুরষ্কার পাওয়ার পর ফারদিন মেহেকের কাছে এসে বিজয়ীর মতো হাসি দিয়ে বলল,
” দেখেছো, বলেছিলাম না? আমি হেরে যাওয়ার ম্যাটেরিয়াল না।”
” হুম দেখলাম। আপনি হচ্ছেন খাদক ম্যাটেরিয়াল।”
” এখন বলো তুমি কি খাবে?”
” আপনার খাওয়া দেখে আমারই পেট ভরে গেছে। আমি আর কিছু খেতে চাই না। এখন চলুন এখান থেকে। ”
” এই, সিরিয়াসলি?”
” হ্যাঁ।”
মেহেক রেস্টুরেন্ট থেকে বেরিয়েই দেখতে পেল ফুটপাথে এক লোক রঙ-বেরঙের গ্যাস বেলুন হাতে নিয়ে দাঁড়িয়ে আছে। মেহেক আনন্দে চিৎকার দিয়ে বলল,” বেলুন কিনবো!”
” তুমি কি বাচ্চা মেহেক?”
মেহেক বক্রদৃষ্টি নিক্ষেপ করে বলল,” বাচ্চা না হলে কি বেলুন কেনা যায় না? তাছাড়া আপনিই তো আমাকে পুচকী বলেন। তাহলে এখন পুচকীকে বেলুন কিনে দিন।”
” কি করবে বেলুন দিয়ে?”
” একটা একটা করে আপনার কানের কাছে এনে ফাটাবো। হি-হি!”
” এইসব বান্দরামি করার জন্য তোমাকে আমি বেলুন কিনে দিতে পারবো না। স্যরি।”
” আরে, দুষ্টুমি করেছি। বেলুন নিয়ে আমি আকাশে উড়াবো। প্লিজ,প্লিজ কিনে দিন না!”
ফারদিন দশটা বেলুন একসাথে সুতোয় বেঁধে মেহেকের কাছে নিয়ে এলো। মেহেক বেলুনগুলোর সুতো আঙুলের সাথে বেঁধে কি খুশি! একবার ডানে ঘুরায় তো আরেকবার বামে। পারলে নিজেই বেলুন নিয়ে আকাশে উড়ে যায়। একদম বাচ্চাদের মতো আচরণ! পুরো বিকেলটা ফারদিন আর মেহেকের নেভাল সমুদ্র সৈকতের বিভিন্ন স্থান ঘুরে ঘুরে কাটলো। বন্ধুরা হয়তো ওয়ার সিমেট্রি ঘুরছে। ফারদিন বন্ধুদের ফোন করতে নিয়েও মেহেকের জন্য করতে পারলো না। মেহেক বলেছে যতক্ষণ ও পাশে থাকবে ততক্ষণ ফোনে কথা বলা যাবে না। ফারদিন আজকের জন্য সব মেনে নিচ্ছে। মাত্র একটাদিনেরই তো ব্যাপার। সুজিতাদের সাথে যোগাযোগ না হওয়ার কারণে ফারদিনের আর জানা হলো না যে তারা কেউই আসলে ঘুরতে বের হয়নি। সন্ধ্যা নামার আগেই দুনিয়া অন্ধকার করে বৃষ্টি নামলো ঝমঝমিয়ে। ফারদিন আর মেহেক তখন সোজা রাস্তা দিয়ে হাঁটছিল। আর কিছুক্ষণ পরেই তারা ফিরে যেতো। এর মধ্যেই শুরু হলো বৃষ্টি।গাড়ির পার্কিং লট এখান থেকে অনেক দূরে। বৃষ্টির মধ্যে কিছুতেই যাওয়া যাবে না। গাড়ি পর্যন্ত যেতে হলে একটা রিকশা লাগবে। ফারদিন মেহেককে বড় একটি ছাউনির নিচে দাঁড় করিয়ে রিকশা আনতে গেল। কিন্তু বৃষ্টির মধ্যে সড়কে রিকশা নেই তেমন। যারা আছে তারাও যেতে রাজি হচ্ছে না। ফারদিন অনেকক্ষণ দাঁড়িয়ে রিকশা খুঁজলো। শেষমেষ পেল না। ওইদিকে মেহেক অনেকক্ষণ ধরে একা। ওর কাছে মোবাইলও নেই। ফারদিন তাই বেশি দেরি না করে মেহেকের কাছে ফিরে গেল। কিন্তু ছাউনির নিচে এসে মেহেককে পেল না। ফারদিনের হৃৎপিন্ড অজানা ভয়ে চিলিক দিয়ে উঠলো। কোথায় মেহেক? দূরে তাকাতেই দেখল মেয়েটা বৃষ্টিতে ভিজছে আর একা একা নাচছে। নাচের তালে সে এতোটাই বিভোর যে দিন-দুনিয়ার কোনো খবরই নেই। ওদিকে তার লেহেঙ্গার স্কার্ট পেট থেকে সরে কোমর পর্যন্ত নেমে এসেছে। সেই খেয়াল কি আছে মেয়েটার? ফরসা, মসৃণ পেটটা অন্ধকারে ঝিলিক দিচ্ছে। যে কোনো সাধারণ মানুষের মাথা নষ্ট করার জন্য এমন একটা দৃশ্য যথেষ্ট। ফারদিন এই মেয়েকে নিয়ে কোথায় যাবে? সামান্য কমন সেন্সও নেই মেয়েটার। সে দৌড়ে গিয়ে মেহেকের কোমড় ধরে ওকে তুলে এনে ছাউনির নিচে দাঁড় করালো।স্কার্টের নাট উপরে তুলে শক্ত করে বেঁধে দিতে দিতে দাঁত কিড়মিড় করে বলল,” ইডিয়েট একটা। বৃষ্টিতে কেন ভিজতে গিয়েছো? তোমাকে না দাঁড়িয়ে থাকতে বললাম? ”
মেহেক ফারদিনের কথার উত্তরে তাকে জড়িয়ে ধরে গালে একটা চুমু দিল। ফারদিন বিস্ময়ে কয়েক সেকেন্ডের জন্য স্তব্ধ হয়ে গেল। তারপর ক্ষেপে বলল,” কথায় কথায় চুমু খাওয়া এটা কোন ধরণের অভ্যাস?”
মেহেক মিষ্টি হেসে বলল,
” নিজের বরকেই তো চুমু খাচ্ছি। অন্যমানুষকে তো না।”
” আর কখনও এই কাজ করবে না ”
” কেন করবো না? অবশ্যই করবো। আমার এটা করতে খুব ভালো লাগে।”
” শোনো মেহেক, তুমি যদি আর কখনও আমার পারমিশন ছাড়া আমাকে কিস করো তাহলে আমি তোমার সাথে কথা বলা বন্ধ করে দিবো। মনে থাকে যেন।”
” আপনি না, পুরাই একটা ভেলকা।”
” হোয়াট?”
” আপনার জায়গায় রুমি ভাই হলে এতোক্ষণে আমাকে দশটা চুমু দিয়ে ফেলতো। আর আপনি ধমকাচ্ছেন।”
” এই রুমি ভাইটা আবার কে?”
” আমাদের গ্রামের এক ভাই৷ আমাকে খুব পছন্দ করেন।”
” তোমাকে তো তোমার গ্রামের সব ভাই পছন্দ করে। তাদের ঘাড়ে না ঝুলিয়ে তোমার বাপ কেন আমার ঘাড়েই তোমাকে ঝোলাতে এলো কে জানে?”
মেহেক মুখ দিয়ে ভেংচি কাটলো। অর্থাৎ ফারদিনের কথা তার পছন্দ হয়নি।
বাড়ি ফিরতেই পূর্বিতা ফারদিনের হাত ধরে বলল,” দোস্ত এসেছিস? তোর অপেক্ষাতেই ছিলাম৷ একটা ঘটনা ঘটেছে।”
” কি ঘটনা?”
ওদিকে মেহেকের মুখ ভয়ে শুকিয়ে গেল। পূর্বিতা মেহেকের দিকে একবার আঁড়চোখে তাকিয়ে ফারদিনকে বলল,” এদিকে আয়, বলছি।”
ফারদিন পূর্বিতার সাথে চলে গেল। মেহেক তখন দৌড়ে উর্মিদের ঘরে গেল। উর্মির মুখ বিমর্ষ। চেহারা কাঁদো কাঁদো। নিশ্চয়ই সাংঘাতিক কিছু হয়েছে। কিন্তু হয়েছে কি? মেহেকের এই প্রশ্নের উত্তরে উর্মি বলল,” এদিকে আহেন। বলতাসি।”
উর্মি মেহেককে ঘর থেকে বের করে আড়ালে নিয়ে এলো। এরপর পুরো ঘটনা খুলে বলল। সুজির চুল থেকে শেষমেষ আঠা ছাড়ানো যায়নি৷ মাথায় ম্যায়োনিস পড়ার পর সে প্রায় সাত-আটবার গোসল করেছে। তাও কোনো লাভ হলো না। অবশেষে বিকালের দিকে পূর্বিতা আর সুজিতা পার্লারে গিয়ে চুল কেটে এসেছে। সুজির কোমড় পর্যন্ত চুল এখন ঘাড় পর্যন্ত। এই কথা শুনে খুশিতে মেহেকের মন চাইলো নৃত্য করতে। কিন্তু উর্মি বলল, সুজি নাকি সবকিছু বুঝে ফেলেছে। চুল কাটার দুঃখে সে প্রচন্ড রেগে ছিল। উজানকে ডেকে নিয়ে জিজ্ঞেস করেছে ম্যায়োনিসে আঠা কিভাবে এসেছিল। কারণ উজান ডেলিভারি ম্যানের থেকে খাবারের পার্সেল রিসিভ করেছিল৷ তাই সুজি প্রথমেই ওকেই সন্দেহ করে। উজানকে যখন সুজি ধমক দিয়ে জিজ্ঞেস করল তখন উজান ভয়ে সবকিছু সত্যি বলে দেয়। এখন সুজি ফারদিনকে তার ঘরে ডেকে পাঠিয়েছে মেহেকের নামে বিচার দেওয়ার জন্য। এই কথা শুনে মেহেকের ছোট্ট কলিজ ভয়ে নিভু নিভু। সে কি করবে এখন? ওই উজানের বাচ্চাকে কাঁচা চিবিয়ে খেতে ইচ্ছে করছে। ফারদিন নিশ্চয়ই খুব রেগে যাবে। মেহেক ঠিক করল সে এখন কোথাও লুকিয়ে পড়বে। যাতে ফারদিন তাকে খুঁজেই না পায়। কিন্তু কোথায় লুকাবে সে? আলমারীতে? খাটের নিচে? না,না, আরও ভালো কোনো জায়গা খুঁজতে হবে লুকানোর জন্য।
#অনপেখিত
পর্ব ১৪
লিখা: Sidratul Muntaz

ফারদিন পূর্বিতার সাথে তাদের রুমে এলো। দেখলো সুজি মাথায় হিজাব পড়ে বিছানায় বসে আছে। ওর চেহারাটা থমথম করছে। ফারদিন প্রথমেই বলল,
” এইটার আবার কি হয়েছে? হুজুর আপা সাজলো কেন হঠাৎ?”
পূর্বিতা বলল,” বলছি।”
সুজি আর পূর্বি একবার চোখাচোখি করল। তারপর পূর্বি সুজির মাথা থেকে হিজাবটা আস্তে আস্তে খুলে ফেলল। ফারদিন সুজির ঘাড় পর্যন্ত চুল দেখে বিস্ময়ে তাক লেগে গেল। চট করে বলে উঠলো,” হোয়াট দ্যা ফাক!”
পূর্বি ব্যাঙ্গাত্মক ভঙ্গিতে বলল,” ফাক? এইটা গিয়ে তোর বউকে বল।”
” কেন? আমার বউ আবার তোদের কি করল?”
” তোর বউয়ের জন্যই সুজির এই অবস্থা।”
” কি? মানে মেহেকের জন্য? ”
” তাছাড়া আর কে? তোর কয়টা বউ আছে?”
” মেহেক কি করেছে?”
পূর্বি বলতে নিলে সুজি ওকে থামিয়ে বলল,” আমি বলছি।”
সুজি এইবার ফারদিনের ঘুরে তাকালো। শান্ত কণ্ঠে বলল,” তুই আগে মেহেককে ডাক। কোথায় মেহেক?”
” না, মেহেককে পরে ডাকছি। আগে আমাকে বল মেহেক কি করেছে?”
সুজি চুপ করে রইল। রাগে মুখ থেকে কথা বের হচ্ছে না। পূর্বিই বলল,” ম্যায়োনিসের মধ্যে আঠা মিশিয়ে উর্মিকে দিয়ে সেই আঠা মাখানো ম্যায়োবিস সুজির চুলে ঢেলেছে তোর বউ। এরপর সেই আঠা আর চুল থেকে ছাড়ানো যায়নি। পার্লারে নিয়ে যাওয়ার পর পার্লারের আপু বলেছে চুল কাটতে হবে। ”
ফারদিন কোনোকিছু না বুঝার মতো সুজির দিকে তাকালো। সুজির চোখ দু’টো রাগে লাল হয়ে গেছে৷ ফারদিন অবিশ্বাস্য গলায় বলল,” মেহেক এই কাজ করতে পারে না। কি বলছিস তোরা?”
সুজি ক্রোধিত স্বরে বলল,” ওহ রিয়েলি? তুই কি ওকে নাদান বাচ্চা মনে করিস? ও আসলে খুব শেয়ানা একটা মেয়ে। আস্তো শয়তান। ”
ফারদিনের মেজাজও খারাপ হয়ে গেল এবার। ধমক দেওয়ার মতো বলল,” সুজি!”
” আমাকে ধমকাচ্ছিস কেন? এই ধমকটা তোর বউকে গিয়ে দে। আমি তার কি ক্ষতি করেছিলাম বল? আমার চুলের উপর ওর কুনজর পড়লো কেন? কিসের এতো ক্ষোভ ওর আমার প্রতি?”
” তুই কাউকে জেলাস করিস মানে এই না যে তার নামে যা ইচ্ছা বানিয়ে বলবি আর আমি বিশ্বাস করবো।”
সুজি হতভম্ব হয়ে বলল,” আমি বানিয়ে বলছি?”
” অফ কোর্স বানিয়ে বলছিস। মেহেক সারাদিন আমার সাথে ছিল। তাহলে ও এইসব কখন করল?”
” তুই এতো কথা না বলে মেহেককে ডাক। তাহলেই তো সব ক্লিয়ার হয়ে যাবে।”
” মেহেককে আমি ডাকবো না। আগে তুই প্রমাণ কর তুই যা বলছিস সব সত্যি। ”
” আমার কথা বিশ্বাস করতে তোর এখন প্রমাণ লাগবে? বাহ!”
সুজি অবাক! তার এতোবছরের পুরনো বন্ধুকে যেন সে চিনতেই পারছে না। বিয়ের পর বুঝি মানুষ এতো বদলে যায়? পূর্বি বলল,” প্রমাণ আছে। মেহেক উজানের থেকে আঠা নিয়ে এই কাজ করেছিল। পরে উজানই আমাদের কাছে সব স্বীকার করেছে। তুই চাইলে উজানকে ডেকে জিজ্ঞেস করতে পারিস।”,
ফারদিন সুজির দিকে চেয়ে কঠিন মুখে বলল,” ডাক উজানকে।”
সুজি আহত কণ্ঠে বলল,” এর মানে তুই আসলেই আমার কথা বিশ্বাস করিসনি?”
” না করিনি।”
পূর্বি উজানকে ডাকার জন্য রুম থেকে বের হচ্ছিল। সুজি ওর হাত ধরে বলল,” দাঁড়া পূর্বি। যাবি না তুই। আগে ওকে বলতে হবে ও আমার মুখের কথা কেন বিশ্বাস করবে না? আমার থেকে দুইদিনের বউ এখন ওর কাছে বেশি বড় হয়ে গেল?”
” বড়-ছোট’র বিষয় না এটা। আমি লজিক খোঁজার চেষ্টা করছি। কিন্তু তোর কথায় আমি কোনো লজিক পাচ্ছি না। হ্যাঁ মেহেক দুষ্টমি করে মানলাম। কিন্তু এইরকম অফেন্সিভ কাজ ও জীবনেও করতে পারবে না। ওর মন এতো নোংরা না।”
” তাহলে কি আমার মন নোংরা? আমার পেটে হিংসা? হ্যাঁ ঠিকই বলেছিস। আমিই হিংসুটে, আমিই নোংরা মনের অধিকারী। তাইতো তোকে সেক্রিফাইস করেছি ওর জন্য।”
” সেক্রিফাইস কি তুই শুধু একাই করেছিস? আমি করিনি? সবচেয়ে বড় সেক্রিফাইস তো আমাকেই করতে হচ্ছে।”
” তাহলে তুই ভাবলি কি করে আমি এতোবড় মিথ্যে বলবো? তুই যা বলেছিস সবকিছু আমি মেনে নিয়েছি না? তুই বলেছিস আমাদের মধ্যে কোনো প্রেমের সম্পর্ক হবে না। আগের মতো শুধু বন্ধুত্বই থাকবে। সেটা মেনে নিয়েছি না আমি?যদি মেহেককে আসলেই আমি জেলাস করতাম তাহলে কি এতো সহজে সব মানতাম? তুই-ই বল!”
ফারদিন চুপ করে আছে। সুজি গলা উঁচিয়ে বলল,” আমারই ভুল হয়েছে। তোকে চিনতে ভুল করেছি আমি। তুই আসলে আমার যোগ্যই ছিলি না।”
” এইখানে যোগ্যতার প্রসঙ্গ আসছে কেন?”
পূর্বি ওদের থামানোর চেষ্টা করে বলল,” আচ্ছা তোরা কি এখন ঝগড়া শুরু করবি?”
ফারদিন বলল,” না, না ওয়েট, লেট মি ক্লিয়ার। এইখানে যোগ্যতার কথা কিভাবে আসলো আমাকে বল।”
সুজি রাগে ফুঁসতে ফুঁসতে বলল,” যোগ্যতার কথা এজন্যই এসেছে কারণ এতোদিন তোকে আমি আত্মসম্মানী পুরুষ ভাবতাম। কিন্তু এখন বুঝতে পারলাম তুই আসলে বউয়ের গোলাম।”
ফারদিন আর রাগ চেপে রাখতে পারল না। সুজির দিকে তেড়ে গিয়ে বলল,” হোয়াট ডু ইউ মিন বাই বউয়ের গোলাম?”
পূর্বি ফারদিনকে দুইহাতে থামাল,” দোস্ত প্লিজ, সিন ক্রিয়েট করিস না। এইখানে আমরা ছাড়াও অন্য মানুষ আছে। দু’টো বাচ্চা আছে। ওরা কি ভাববে?”
সুজির চোখের পানি মুছতে মুছতে বলল,” কথায় আছে আল্লাহ যা করে মঙ্গলের জন্য করে। আজকে বুঝলাম কথাটা একদম সত্যি। তোর সাথে প্রেম না হওয়ায় আমার মঙ্গলই হয়েছে। তুই আসলে আমাকে ডিজার্ভই করিস না। তোর জন্য মেহেকের মতো মিচকা শয়তানই ঠিকাছে।”
” আর তুই নিজে খুব ডিজার্ভ করিস তাই না আমাকে? তোর মনের মধ্যে নোংরা এজন্যই তুই আমাকে পাসনি। ”
” তোকে পাওয়ার জন্য আমি মরে যাচ্ছিলাম না। কোথাকার কোন রাজপুত্র তুই যে পেতেই হবে? যা ভাগ!”
” তুই ভাগ। আমার চোখের সামনে থেকে দূর হো।”
” তুই দূর হো।”
” দারুণ। আমার বাড়িতে দাঁড়িয়ে আমাকেই দূর করা হচ্ছে। এইটা আমার বাড়ি সো তুই দূর হবি।”
পূর্বি আশ্চর্য হয়ে বলল,” টিনেজার হয়ে গেছিস নাকি তোরা? আমার বাড়ি, তোমার বাড়ি এইসব কি? এমন চাইল্ডিশ বিহেভিয়ার তোদের এই বয়সে মানায় না। বি ম্যাচিউর!”
সুজি যেন পূর্বির কথাটা শুনতেই পেল না। নিচের দিকে তাকিয়ে বলল,” ওহ রাইট! তোর বাড়ি। এই বাড়িটা তো তোর তাই না? তাহলে আমি এইখানে কি করছি? আমার তো এইখান থেকে এখনি চলে যাওয়া উচিৎ।”
” অভিয়াসলি। প্লিজ গেট লস্ট।”
ফারদিন হাত দিয়ে চলে যাওয়ার রাস্তা দেখিয়ে দিল। পূর্বি মুখে হাত দিয়ে দাঁড়িয়ে রইল। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাহিরে চলে যাচ্ছে। এখন এই কাহিনী কোথায় গিয়ে থামবে কে জানে? সুজি রেগে-মেগে ব্যাগপত্র গোছানো শুরু করল৷ আর ফারদিন ঘর থেকে বেরিয়ে গেল। পূর্বি সুজিকে থামানোর চেষ্টায় বলল,” দোস্ত আমার কথা শোন।”
সুজির সোজা জবাব, ” পূর্বি তুই আমাকে আর একটা কথাও বলবি না। আমি এক মিনিটও এইখানে থাকতে চাই না। ফারদিনকে আমার চেনা হয়ে গেছে। আই জাস্ট হেইট হিম।”
” প্লিজ, এমন করিস না সুজিতা। বাহিরে বৃষ্টি তার উপর রাত। তুই এইসময় কোথায় যাবি?”
” যেখানে খুশি সেখানে যাবো৷ কিন্তু এই বাড়িতে থাকবো না।”
” আল্লাহ!”
পূর্বি আর কোনো উপায় না পেয়ে ওয়াসীম আর আনজীরের ঘরে গেল। তাদেরকে ঘটনা খুলে বলল।

ফারদিন নিজের রুমে এসে বিছানায় বসল। খুব রেগে গেলে তার হাতের রগ কাঁপতে শুরু করে। মুখ ক্রমশ লাল হতে থাকে। এখনও হচ্ছে। উর্মি ভয়ে ভয়ে ফারদিনের কাছে এসে বলল,” ভাইয়া, আপনার জন্য শরবত।”
ফারদিন চোখ তুলে উর্মির দিকে তাকালো। উর্মির মুখটা ভয়ের চোটে ছোট্ট হয়ে গেছে। হাত কাঁপছে। ফারদিন আচমকা উর্মির হাত থেকে গ্লাসটা নিয়ে ছুড়ে মারল। উর্মি এক দৌড়ে রুম থেকে বেরিয়ে গেল। তার প্রাণ অর্ধেকটাই নাই হয়ে গেছে। এতো ভয় বাপের জন্মেও সে পায়নি। মেহেক রান্নাঘরের দরজার চিপায় লুকিয়ে ছিল। উর্মি মেহেকের কাছে এসে মাত্র ঘটে যাওয়া ঘটনাটা বলল। মেহেক বলল,” দেখেছিস বলেছিলাম না? অনেক রাগ উনার। শরীরের প্রতি শিরায় শিরায় কমপক্ষে তিন-চার কেজি করে রাগ। তোকে দেখে তো তাও গ্লাস আছাড় মেরেছে। আমাকে সামনে পেলে মনে হয় তুলে আমাকেই আছাড় মারতো।”
” আপনি তাইলে সামনে যাইয়েন না আপা। পরিস্থিতি মোটেও সুবিধার না। আমার তো ভয় করতাসে। আপনি লুকায় থাকেন, লুকায় থাকেন।”
উর্মি দরজার সামনে ভালোমতো পর্দা টেনে মেহেককে আড়াল করে রাখলো।

চলবে

চলবে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here