“অবশেষে_তুমি (পর্ব ১০)

#অবশেষে_তুমি (পর্ব ১০)
#Mohua_Afrin_Mim
·
·
·
আমি অর্ণবের দিকে অবাক দৃষ্টিতে তাকিয়ে থাকলে উনি বললো

অর্ণবঃ জায়গাটা সু্ন্দর না!!

মিমঃ হুম অনেক।।

ঝিরিঝিরি বাতাস বইছে।। চুলগুলো বাতাসে উড়ছে।। বাতাসে একটা মিষ্টি গন্ধ আছে।। আমি চোখ বন্ধ করে দাড়িয়ে আছি আর অনুভব করছি পরিবেশটা।। অনেক ভালো লাগছে এই মুহূর্তটা।। মনে হচ্ছে সময়টা যদি এখানেই থেমে যেতো তাহলে কতই না ভালো হতো।।

অর্ণব সেই কখন থেকে মিমকে দেখেই যাচ্ছে।। মিম পরিবেশটা অনুভব করছে আর অর্ণব অনুভব করছে মিমের অনুভূতি।। দুজনে এক অন্য পরিবেশে এক অন্য অনুভূতিতে হারিয়ে আছে।।

দুজনে বসে আছে নদীর ধারে।। কেউ কারো সাথে কথা বলছে না……..পিনপতন নিরবতা কাজ করছে।।দুজনের নজরই সামনের দিকে।। দুজনেই পরিবেশটা অনুভবে ব্যাস্ত।।

মিমঃ পরিবেশটা সুন্দর লাগছে না!! কোনো কোলাহোল নেই।। চারপাশেই শুধু নিরবতা কাজ করছে।।

অর্ণবঃ হুম।। অনেক ভালো লাগছে।। মনে হচ্ছে কতোদিন পরে শান্তিতে নিঃশ্বাস নিচ্ছি।।

মিমঃ আপনি এই জায়গাটার খোঁজ পেলেন কি করে!! আগে কি এসেছেন এখানে!!

অর্ণবঃ হুম অনেকবার।। আগে ভালো না লাগলেই এখানে চলে আসতাম।। এখানে বসে পরিবেশ অনুভব করতাম।। ভালেই লাগতো।।

মিমঃ অহ্।। আমারো জায়গাটা অনেক পছন্দ হয়েছে।।

অর্ণবঃ ভালো।।

অনেক্ষণ পরে মিম বললো

মিমঃ বাসায় যাবেন না!! কয়টা বাজে খেয়াল আছে!!

অর্ণবঃ হুম।। চলো যাই।। অনেক দেরি হয়ে গেছে।।

মিমঃ চলেন।।

গাড়ি দিয়ে যাওয়ার সময় কেউ কারো সাথে কথা বলছে না।। মিম বাহিরে তাকিয়ে দেখছে আর ভাবছে শহরটা কতো নিরব।। আর অর্ণব আপন মনে গাড়ি চালিয়ে যাচ্ছে।। বাড়িতে এসে দেখি মা বাবা ঘুমিয়ে পড়েছে।। ঘুমানোরই কথা অনেক রাত হয়ে গেছে।। আমরাও ফ্রেশ হয়ে শুয়ে পড়ি।।
.
.
.
.
.
.
.

মিম সেই কখন থেকে ছাদে দাড়িয়ে আছে।। চোখ দিয়ে আপন মনে পানি পরেই যাচ্ছে থামার কোনো নাম নেই।। চোখের পানির যেনো আজ বাধই মানছে না।। মেঘেরাও আজ মিমের সাথে যোগ দিয়েছে।। ওরাও আজ মিমের মতো অঝোর বর্ষণের জন্য রাজি।। তাই পাল্লা দিয়ে বৃষ্টি ঝরাচ্ছে।। মিমের কান্না থামার কোনো নাম নেই।। আর কাঁদবেই বা না কেনো।। কিছুক্ষণ আগে যা দেখলো তা দেখার পর কান্না করারই কথা।। কান্না করাটাই স্বাভাবিক আর না করাটা অস্বাভাবিক।। কিছুক্ষণ আগে কথা

Flashback

মিম বুক সেল্ফ এ বই আনতে যায় পড়ার জন্য।। হঠাৎ চোখ যায় একটা ডায়রির উপর।। ডায়রিটা দেখে হাতে নিলো।। ডায়রিটা দেখতে অনেক সুন্দর।। ডায়রিটা নিয়ে ভাবতে লাগলো—“খুলে দেখবো কি আছে এতে। না না কারো অনুমতি ছাড়া তার ডায়রি ধরা ঠিক না এটা কোনো ক্রাইমের চেয়ে কম না।। আবার দেখতেও ইচ্ছে করছে কি আছে এতে।।” তাই সাত পাঁচ না ভেবে ডায়রি খুলে যা দেখলো তা দেখার জন্য মোটেও প্রস্তুত ছিলো না মিম।।
ডায়রির প্রথম পৃষ্ঠায় লেখা ছিলো— ” প্রথম দেখায় আমি নিসাকে ভালোবেসে ফেলি।। ওই ছিলো আমার প্রথম ভালোবাসা।।” বুঝতে বাকি রইলো না এটা অর্ণবের ডায়রি।।এই লেখাটা পড়ার পরই মাথাটা ভোঁ চক্কর দেয়া শুরু করলো চারপাশ শুধু ঘুরছে।। এরপর আর পড়ার সাহস করেনি মিম।। কারণ মিম জানে এরপর যা লেখা আছে তা পড়ার মতো সাহস তার নেই।। হয়তো তা দেখে হজম করতে পারতো না মিম।। তারপর থেকেই ছাদে এসে দাড়িয়ে বৃষ্টিতে ভিজতে থাকে আর চোখের পানির বিসর্জন দিতে থাকে।।

অর্ণব অনেক্ষন ধরে মিমকে খুঁজছে।। পুরো বাড়ি খুঁজে যখন পেলো না তখন ছাদে গিয়ে দেখে মিম বৃষ্টির মদ্ধে দাড়িয়ে আছে।।

হঠাৎ খেয়াল করি আমার গায়ে বৃষ্টি পরছে না।। তাহলে কি বৃষ্টি থেমে গেলো নাকি ভালো করে খেয়াল করে দেখি যে অন্য জায়গায় ঠিকই বৃষ্টি পড়ছে।। তাই উপরে তাকিয়ে দেখি মাথার উপর ছাতা।। পিছনে ফিরে দেখি অর্ণব ছাতা নিয়ে দাড়িয়ে আছে।। আমি উনার দিকে তাকিয়ে আবার মুখ ফিরিয়ে নিলাম।

মিমের দিকে তাকিয়ে অর্ণব বুঝতে পারলো যে মিম কান্না করেছে…..চোখগুলো একদম লাল হয়ে আছে।। বৃষ্টির পানি আর চোখের পানি এক হয়ে আছে তবুও অর্ণব বুঝতে পারলো মিম কান্না করেছে।। মিমকে কান্না করতে দেখে হঠাৎই অর্ণবের বুকটা ধঁক করে উঠলো।। কেনো যেনো ওর বুকের ভিতরে এক চাপা কষ্ট হচ্ছে তা সে নিজেও জানেনা।। কিন্তু অনেক কষ্ট হচ্ছে ওর।।

অর্ণবঃ এতো রাতে এখানে দাড়িয়ে বৃষ্টিতে ভিজছো কেনো?? ঠান্ডা লেগে যাবে।।

মিমঃ…………

অর্ণবঃ কি হয়েছে তোমার??

মিমঃ…….

অর্ণবঃ কিছু হয়েছে কি?? কথা বলছো না কেনো??

মিমঃ কিছু হয়নি আমার।। আপনার চিন্তা করতে হবেনা।। আর কিছু হলেও বা কি তাতে তো আপনার কিছু যায় আসে না।। (কান্না জড়িত কন্ঠে)

মিমের এমন কথায় অর্ণব পুরাই অবাক।। আগে তো মিম কখনো ওর সাথে এভাবে কথা বলেনি।।

অর্ণবঃ এভাবে কথা বলছো কেনো!! কি হয়েছে তোমার!!

মিমঃ কিছু হয়নি আমার।। আপনি এখান থেকে যান।।

অর্ণবঃ তুমি যাবে না।। এভাবে থাকলে তো ঠান্ডা লেগে যাবে।।

মিমঃ আমি পরে যাবে।। আপনার চিন্তা করতে হবে না।।আপনি চলে যান এখান থেকে।।

অর্ণব চলে আসে ছাদ থেকে মনে হাজার প্রশ্ন নিয়ে। মিম কেনো কান্না করছে অর্ণব তা জানেনা।।
·
·
·
চলবে…………………….

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here