“একবার_বলো_ভালবাসি Part_7

#একবার_বলো_ভালবাসি
#Part_7
#Writer: #Tisha_Islam_Nabila
___ঠাসসসস..!!
তিশানে’র গালে অভি চর মারে…. তিশান সামনে তাকিয়ে দেখে অভি….
তিশানঃ অভি ভাইয়া তুমি??
অভিঃ তোর সাহস কি করে হয়?? আমার বোন কে আজেবাজে কথা বলিস??
তিশানঃ অভি ভাইয়া তুমি জানোনা তিশা….
অভিঃ কি জানবো হ্যা?? কি জানবো?? তুই এতক্ষণ তিশা কে…. যা যা বলেছিস সব শুনেছি আমি…. যেই মেয়ে কে তার পরিবারের কেউ…. একটা ফুলের টোকা দেয়নি…. সেই মেয়েকে তুই মারলি??
তিশানঃ আমি এমনি ওকে মারিনি..!!
অভিঃ কেন মেরেছিস??
তিশানঃ ভাইয়া ও একটা ছেলে কে….
অভিঃ তুই তাকে দেখেছিস??
তিশানঃ মুখ দেখিনি..!!
অভিঃ তাহলে এখন দেখে নে,,,,
তিশানঃ মানে??
অভিঃ আমিই সে….
তিশানে’র মাথায় আকাশ ভেঙে পড়লো….
তিশানঃ কি??
অভিঃ হ্যা আমি আমাকেই তিশা…. জড়িয়ে ধরেছিলো…. আর তুই ওকে কি বললি?? ওর চরিএ খারাপ?? তোর বিবেকে বাধলো না??




তিশান মাথা নিচু করে আছে…. কি বলবে ও?? বলার কিছু নেই….
অভিঃ এখন চুপ করে আছিস কেন?? কিছু বল….
রুপঃ ও আর কি বলবে ভাইয়া?? কিছু বলার মুখ আছে ওর?? শুধু আজ না ও সবসময়…. তিশা’র সাথে এমন করে..!!
অভিঃ কি বলছিস??
তিশানঃ এটা কি করলাম আমি?? না জেনে তিশা কে চরিএ…. নিয়ে কথা বললাম…. আজ যেটা করেছি ঠিক করিনি…. আমারই বা রাগ লাগছিলো কেন?? [মনে মনে]
অভিঃ তুই ঠিক করলি না তিশান….
তিশানঃ আমি বুঝতে পারিনি..!!
রুপঃ আজ না হয় বুঝিসনি…. অন্য সময়ও কি বুঝিস না??
নেহাঃ আসলেই তিশান…. তুমি এটা ঠিক করলে না….
অভিঃ যাইহোক আমি আসছি..!!
অভি ওখান থেকে চলে আসে…. তিশান অপরাধীর মতো তাকিয়ে আছে…. আসলেই তো ও অপরাধী….
রুপঃ ছিঃ তোকে আমার…. ভাইয়া বলতে লজ্জা করছে..!!
রিয়াঃ তিশা তোমার কি ক্ষতি করেছে?? তোমাকে ভালবেসেছে…. কাউকে ভালবাসা পাপ না…. যে তোমাকে এত ভালবাসে…. তাকে তুমি যা নয় তাই বললে??
তরীঃ ও তোমাকে সত্যিই ভালবাসে…. অনেক বেশী ভালবাসে ভাইয়া….




তিশান চুপচাপ চলে আসে…. নেহা আর বলতে পারেনা…. যে ও তিশান কে ভালবাসে না…. এদিকে তিশা বাড়ি এসে…. Shower এর নিচে বসে…. হাউমাউ করে কাঁদছে..!!
তিশাঃ কাউকে ভালবাসা কি পাপ?? কেন এমন হলো?? জীবনে প্রথম যাকে এত ভালবাসলাম…. সে আমাকে চরিএহীন বললো?? যাকে আমি পাবোই না…. তার প্রতি আমার মনে…. কেন ভালবাসা সৃষ্টি করলে আল্লাহ?? কেন??
তিশা সমানে ভিজে যাচ্ছে…. তিশানও বাড়ি চলে আসে…. ওর আজ নিজেকে অপরাধী লাগছে..!!
তিশানঃ কেন না জেনে তিশা কে মারলাম?? কেন চরিএ নিয়ে কথা বললাম?? খুব বড় ভুল করে ফেললাম আমি…. তিশা কি আমাকে ক্ষমা করবে??
তিশান এসব ভাবছিলো…. হঠাৎ তিশানে’র মা ঝড়ের গতিতে…. এসেই তিশান কে থাপ্পর মারে…. তিশান চরম অবাক হয়…. কারন ওর মা কখনোই…. ওকে মারেনি তাহলে আজ??
তিশানঃ মা তুমি??
তিশানে’র মাঃ তুই তিশা কে অপমান করেছিস?? ওর চরিএ নিয়ে কথা বলেছিস?? কি করে পারলি রে?? তোর বিবেকে বাধলো না?? ওকে আপন ভাবতে না পারিস…. পর ভাবার অধিকার তোকে কে দিয়েছে?? আমি তো ভাবতেই পারছি না….
তিশানঃ মা বিশ্বাস করো…. আমি বুঝতে পারিনি…. না বুঝে এসব বলে ফেলেছি..!!




তিশানে’র মাঃ চুপ কর তুই তোকে চিনি…. তুই কখনো মেয়েটা কে…. সহ্য করতে পারিস না…. কেন রে কি ক্ষতি করেছে ও তোর?? তোর কোন পাকা ধানে মই দিয়েছে?? কেন সবসময় এমন করিস??
তিশানঃ মা আমাকে ক্ষমা করে দাও….
তিশানে’র মাঃ আমি ক্ষমা করার কে?? যার সাথে অন্যায় করেছিস…. তার কাছে গিয়ে ক্ষমা চাইবি..!!
তিশানঃ ও কি ক্ষমা করবে??
তিশানে’র মাঃ সেটা ও বুঝবে…..
তিশানে’র মা চলে যায়…. আর তিশান গিয়ে বিছানায় বসে পড়ে…. অভি তিশা’দের বাড়ি চলে আসে…!!
তিশা’র মাঃ অভি তুই??
অভিঃ খালামনি কেমন আছো??
তিশা’র মাঃ এতদিন পর মনে পড়লো??
আবিরঃ অভি ভাইয়া কখন এলে??
অভিঃ মাএ তিশা কোথায়??
আবিরঃ তিশা ওর রুমে যাও..!!
অভি তাড়াতাড়ি তিশা’র রুমে চলে আসে…. রুম ভেতর থেকে আটকানো….
অভিঃ তিশা দরজা খোল..!!
তিশা এখনো ভিজছে…. আর কেঁদে যাচ্ছে….
অভিঃ তিশা শুনতে পাচ্ছিস??
তিশা অভি’র ডাক শোনে….
তিশাঃ না কাউকে বুঝতে দেয়া যাবেনা….




তিশা বেরিয়ে দরজা খুলে দেয়..!!
অভিঃ তুই ভেজা কেন??
তিশাঃ ভাইয়া shower নিয়েছি….
অভি বুঝতে পারছে…. তিশা লুকাতে চাইছে ওর কান্না…. তাই ও আর কথা বাড়ায় না..!!
অভিঃ আচ্ছা Change করে নে….
তিশাঃ হুুম..!!
অভি চলে যায় তিশা দরজা আটকে দেয়…. এরপর Change করে নেয়…. নেহা’র খুব খারাপ লাগছে…. তিশা’র জন্য..!!
নেহাঃ ইস মেয়েটা কত কষ্ট পেলো…. অতটুকু একটা মেয়ে…. কি কি সহ্য করতে হলো…. তিশান কে বলাও হলোনা…. কিন্তুু কি করে বলবো?? তিশান যদি না মানে?? ও কি আমাকে ভালবাসে?? ওই দিন তো বললো…. কিন্তুু আমি আর পারবো না…. এই মিথ্যে সম্পর্ক টানতে পারবো না…. আমার যে করেই হোক…. তিশান কে সব বলতে হবে…. আর ওকে বোঝাতে হবে…. ও তিশা’র প্রতি একটু হলেও দূর্বল…. তাই তো ও আজ তিশা কে…. অন্য ছেলের সাথে দেখে ওভাবে রেগে গেলো…. যদিও ছেলেটা ওর ভাই…. কিন্তুু তিশান তো জানতো না..!!
রাত ১১টা বাজে…. তিশানে’র চোখে ঘুম নেই…. কেন নেই সেটা বুঝতে পারছে না,,,,
তিশানঃ কি হচ্ছে এসব?? কেন তিশা কে নিয়ে ভাবছি আজ?? ভুল করেছি ওর কাছে ক্ষমা চেয়ে নেবো…. কিন্তুু বারবার ওকে মনে পড়ছে কেন?? ওর হাসি, ওর কান্না মাখা Face…. বিশেষ করে আজকের কান্না…. কেন মনে পড়ছে এত??




তিশাও ছাদে দাড়িয়ে আছে…. পাশেই অভি দাড়ানো…. অভি মাঝে মাঝেই রাতে…. ছাদে সময় কাটায়…. আজও এসেছিল এসে দেখে তিশা..!!
অভিঃ এতরাতে ছাদে কি করিস??
তিশাঃ ঘুম আসছে না তাই এসেছি….
অভিঃ শুধু কি তাই??
তিশাঃ হ্যা..!!
অভিঃ লুকাতে চাইছিস??
তিশাঃ মানে??
অভিঃ তিশান কে ভালবাসিস??
তিশা অবাক চোখে তাকায়….
তিশাঃ তুমি কি করে জানো??
অভিঃ আজ College এ যা হয়েছে…. তোর আর তিশানে’র সব কথা…. আমি শুনেছি ও তোকে মেরেছে…!!
তিশা’র চোখ থেকে পানি পড়ছে…. ঠোট চেপে কান্না আটকানোর চেষ্টা করছে…..
অভিঃ পারবি না কান্না আটকাতে..!!
তিশা অভি কে জড়িয়ে ধরে…. চিৎকার করে কেঁদে দেয়…. ছাদে তাই কেউ শুনছে না…. আর অভি জানতো এমন কিছু হবে…. তাই ও ছাদের দরজা আটকে দিয়েছে…..
অভিঃ তিশা এভাবে কাঁদিস না,,,,
তিশাঃ ভাইয়া কেন এমন হলো?? আমি তো ওকে এত ভালবাসি…. ও আমাকে বুঝলো না?? ভাইয়া সবাই বলে…. ভালবাসা নাকি বাঁচতে শেখায়…. কিন্তুু সেই ভালবাসা যে…. মানুষ কে তিলে তিলে শেষ করে দেয়…. এটা কেন বলেনি?? আমি কি করবো এখন?? তুমি আমাকে বলে দাও….
অভি কি বলবে বুঝতে পারছে না…. অভি’র চোখ থেকেও পানি পড়ছে…. অনেক ভালবাসে তিশা কে…!!




তিশা কাঁদতে কাঁদতে Senseless হয়ে যায়…..
অভিঃ তিশা এই তিশা Ohhh God…. ও তো Senseless হয়ে গিয়েছে….!!
অভি তিশা কে কোলে নিয়ে…. রুমে চলে আসে তিশা কে…. বিছানায় শুইয়ে দিয়ে চলে যায়…. ইচ্ছে করেই Sense ফেরায় না…. তাহলে আবার কাঁদবে তিশা…. একটু কষ্ট মুক্ত থাকুক..!!
পরেরদিন তিশা নিচে নেমে আসে…. একদম হাসি খুশি স্বাভাবিক…. যেন কিছু হয়নি অভি অবাক হয়…!!
আবিরঃ কোথায় যাচ্ছিস??
তিশাঃ College এ Obviously…..
তিশা’র মাঃ খেয়ে যা….
তিশাঃ মা দেরী হয়ে যাবে আসছি..!!
তিশা অভি কে বলে চলে আসে…. College এ ও তিশা’র Friend রা…. তিশা কে এত স্বাভাবিক দেখে…. ভীষন অবাক হয়…. তিশান তিশা কে দেখে খুশি হয়ে যায়…..
তিশানঃ তিশা কে Sorry বলতে হবে…..
তিশা দৌড় মারে হঠাৎ…. তিশান মুচকি হেসে দেয়…!!
তিশানঃ পাগলি আমি জানি তো…. তুই আমার উপড় রাগ করে…. কিছুতেই থাকতে পারবি না….
তিশানও সামনে এগিয়ে যায়…. কিন্তুু তিশা তিশান কে ক্রস করে…. তিশানে’র পেছনে কাব্য’র কাছে চলে যায়…. তিশান অবাক চোখে তাকিয়ে আছে…!!




কাব্যঃ আরে আসতে পড়ে যাবে তো….
তিশাঃ আপনি এখানে??
কাব্যঃ হুুম চলে এলাম..!!
তিশাঃ ভাল করেছেন ওইদিন…. আপনাকে Thanks দেয়া উচিত ছিলো…. সেটা না করেই চলে গেলাম….!!
কাব্যঃ আরে কোন ব্যাপার না…..
তিশাঃ চলুন বসি,,,,
কাব্যঃ Ok চলো….
তিশানে’র রাগ লাগছে…. তিশা কে কাব্য’র সাথে দেখে…..
তিশানঃ এই ছেলেটা আবার কে??
এরমাঝে তিশানে’র ফোন বেজে ওঠে…. তিশান দেখে নেহা ফোন করেছে…. তিশান বিরক্তি নিয়ে ফোন ধরে…..
তিশানঃ নেহা পরে কথা বলছি….
নেহাঃ তিশান আমি আজ College এ আসিনি…. তোমার সাথে আমার কথা আছে…. খুব Important তুমি…. Please কফিশপে চলে এসো…. দেরী করো না Please…!!
তিশান একবার তিশা কে দেখে…. এরপর চলে যায় Important বলেছে…. বলেই তিশান এসেছে….!!
তিশানঃ কি বলবে??
নেহাঃ রাগ করবে না Please…. এটা বলা খুব জরুরী,,,,
তিশানঃ বনিতা না করে বলো…..




নেহাঃ তিশান আমি তোমাকে ভালবাসি না…..
তিশানঃ মানে??
নেহা তিশান কে সব খুলে বলে…. তিশান ও নেহা কে ভালবাসে না…. তাই ও কষ্ট পাচ্ছেনা..!!
নেহাঃ Please কষ্ট পেয়োনা…..
তিশানঃ সত্যি বলতে আমিও তোমাকে ভালবাসি না…. তিশা কে দেখানোর জন্যই…. তোমার সাথে নাটক করেছি….!!
নেহাঃ আমার সাথে Relation করেও…. আমাকে কেন ভালবাসোনি জানো??
তিশানঃ কেন??
নেহাঃ কারন তুমি তিশা কে ভালবাসো….
তিশান চমকে ওঠে…!!
তিশানঃ What are you crazy??
নেহাঃ এটাই সত্যি তিশান নাহলে তুমি বলো…. তিশা কে অন্য কোনো ছেলের সাথে…. কথা বলতে দেখলে…. জড়িয়ে ধরতে দেখলে…. তুমি এত রেগে যাও কেন??
তিশানঃ জানিনা…..
নেহাঃ তুমি নিজেও বুঝতে পারছো না…. তুমি ওকে ভালবেসে ফেলেছো..!!
তিশানঃ আমি যাচ্ছি…..
তিশান আবার College এ যায়…. গিয়ে তিশা’র সামনে দাড়ায়…. তিশা পাশ কাটিয়ে আসতে গেলেই…. তিশান দাড়াতে বলে..!!
তিশানঃ তিশা আমাকে ক্ষমা করে দে….
তিশা হো হো করে হেসে দেয়..!!
তিশাঃ কিসের জন্য?? এতদিন আমাকে অপমান করেছো তার জন্য?? নাকি কাল চরিএ নিয়ে কথা বলেছো তার জন্য??
তিশানঃ তিশা please…..




তিশা হাত দিয়ে থামিয়ে দেয়….
তিশাঃ আমার কোন অভিযোগ নেই…. তুমি আমার সামনে না এলে…. আমি খুশি হবো আসছি..!!
তিশান Just শকড…. তিশা’র কথা শুনে!!
তিশানঃ তিশা এটা কি বললো?? আমি যেন ওর সামনে না যাই?? যাবোনা না গেলে কি হবে??
তিশান রেগে বাড়ি চলে আসে…. কিন্তুু কিছুই ভাল লাগছে না….!!
৭দিন পর তিশান College এ দাড়ানো…. নেহা আসেনি…. তিশা কাব্য’র সাথে কথা বলছে…. তিশান অসহায়ের মতো দেখছে…. তিশান এই ৭দিন অনেক বার…. তিশা’র কাছে ক্ষমা চেয়েছে…. প্রতিবার তিশা Ignore করেছে…. তিশা অনেকক্ষণ পর চলে যায়…. তিশানও বাড়ি চলে যায়…. রাতে ব্যালকনিতে দাড়ানো তিশান…. তখন রুপ আসে রুপ এসে পাশে দাড়ায়…. তিশান একবার তাকিয়ে…. আবার চোখ ফিরিয়ে নেয়…!!
রুপঃ ভালবাসিস তিশা কে??
তিশান রুপে’র দিকে তাকায়…. তিশান ছলছল চোখে তাকিয়ে আছে…!!
রুপঃ কি হলো বল ভালবাসিস??
তিশানঃ আগে কেন বুঝলাম না??
রুপঃ তিশা একদিন বলেছিলো মনে আছে?? তুইও একদিন ওকে ভালবাসবি…. কিন্তুু হয়তো দেরী হয়ে যাবে….
তিশানঃ না রুপ এভাবে বলিস না…. আমি তিশা কে ভালবেসে ফেলেছি…. দেরী হতে পারেনা কি করবো এখন??
তিশান বাচ্চাদের মতো কেঁদে দিয়ে নিচে বসে পড়ে…..
রুপঃ এটাই নিয়তি ভাইয়া…. কিছুদিন আগেও এই জায়গায় তিশা ছিলো…. আর আজ তুই আছিস..!!
#চলবে …..

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here