কিডন্যাপার পর্ব ৬

কিডন্যাপার (পর্ব :৬)
#S_A_Priya

মেজাজ চরমে।দাঁড়িয়ে থেকে দুই হাত মুষ্টিবদ্ধ করলাম।এককথায় মেজাজ নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করছি।শান্ত হতে পারছি না।দাঁতে দাঁত চেঁপে বললাম,
_মামলা করবো আপনার বিরুদ্ধে!!!
ল্যাপটপে মনোযোগ রেখেই বলল,
_আই ডোন্ট কেয়ার।করতে পারেন।ইফ ইউ ওয়ান্ট।
হাত মুষ্টিবদ্ধ করা অবস্থায় সুফায় বসলাম।
ভি.আই.পি পার্সন।মামলা করে কিচ্ছু হবে না।এবার করুণ গলায় বললাম,
_’চ্যালেঞ্জের জন্যই এতকিছু?
অ্যান্সার দিচ্ছে না।আবারো বললাম,
_ইয়োর সাইলেন্ট ইজ প্রোভ, দ্যাট ইউ আর অ্যা ক্রিমিনাল।
আই থিংক, ক্রিমিনাল বলাতে লোকটার গায়ে কাটার মতো বিঁধেছে।চোঁখে অগ্নিদৃষ্টি। খানিকটা ভয় পেলাম।ব্যাটা চোঁখে চোঁখ রেখেই বলল,
_আই অ্যাম ইন ইয়োর লাভ আফটার মাই ফার্স্ট সাইট।সেজন্য বিয়ে করা।আর অফার পেলে আপনার সাদিক স্যারের মতো আমাকে ও রিজেক্ট করতেন।বাধ্য হয়ে এভাবেই জব্দ করলাম।চ্যালেঞ্জ রইলো।৬ মাসের ভিতরে আপনিও প্রেমে পড়বেন দ্যান ডিভোর্সটাও আটকাবেন।

লোকটার কথা শুনে আবারো ধাক্কা খেলাম।কি বলল? ১ম দেখায় ভালোবাসা?দ্যান বিয়ে অব্দি পৌঁছালো।তারমানে সাদিক স্যারের সাথে চ্যালেঞ্জ হয়নি?আর যদি হয়ে থাকে তাহলে কোনটা সত্যি ধরে নিবো?যে করেই হোক,সত্যিটা জানা দরকার।কথাগুলো লোকটার কাছে রিপিট করলাম।ব্যাটা নিজের কথার জালে নিজেই ফেঁসেছে।ল্যাপটপে কাজ করা বন্ধ করে দিয়েছে।আমার মনে হয়,হি ইজ অ্যা ওয়ান চিটার পার্সন ইন দিজ ওয়ার্ল্ড।
রিপিট করলাম ঠিকি বাট অ্যান্সার পেলাম না। বললাম,
_আপনার কিভাবে মনে হলো ৬ মাসের ভিতরে প্রেমে পড়বো?কথায় বলে,ডোন্ট বি লস্ট ইন আদার ফেক লাভ।
ল্যাপটপ গুছিয়ে সুফা থেকে উঠতে উঠতে বলল,
_দেখা যাক কি হয়।আপাততঃ থাক।
লোকটা চলে যাওয়ার মিনিট পাঁচেক পর লিভিং রুম থেকে চলে আসলাম বেডরুমে।বেডে গাঁ এলিয়ে ভাবতে লাগলাম।ব্যাটা আদও ভালোবেসে ছিলো?নতুন প্লেন নয়তো? আর দেখলোই বা কোথায়?ভাবতে ভাবতে কখন যে ঘুমের রাজ্যে পাড়ি দিয়েছি জানা নেই।ঘুম ভাঙলো সার্ভেন্ট এর ডাকে।বলল,
_’ম্যাম ডিনার পাঠিয়ে দিবো?নাকি ডাইনিং এ আসবেন?
_’ক্ষিদে নেই। দরকার পড়লে কিচেনে যাবো।এই বলে ওকে বিদায় করে দিলাম।
ঘুম আর হবে বলে মনে হয় না।এ বাড়ির লোকজন এত খাই খাই।কি আছে পেটে? বালিশের পাশে রাখা মোবাইলটা হাতে নিলাম।এগারোটা বেঁজে পাঁচ মিনিট।মস্তিষ্ক আবারো স্মরণ করিয়ে দিলো কুমিরটার কথা।অ্যাট দ্যা এলিভেন্থ আওয়ার,যদি লোকটার প্রেমে পড়ে যাই?অহ নো কি ভাবছি এসব?অসম্ভব কিছু নিয়ে ভাবাটা ও অবান্তর।মস্তিষ্ক থেকে ঝেড়ে ফেলতে চাচ্ছি বাট পারছি না।বেডে গড়াগড়ি করছি।বারবার মাথায় একটা কথাই ঘুরপাক খাচ্ছে।আই অ্যাম ইন ইয়োর লাভ আফটার মাই ফার্স্ট সাইট। ব্রেইন হ্যাং হবে মনে হচ্ছে।ঘুমের প্রয়োজন। স্লিপিং পিল হলে ভালো হতো। বুঝলাম শাওয়ার নেয়া দরকার।

টানা ১ ঘন্টা পর বেড়িয়ে আসলাম।দ্রুত হেয়ার ড্রায়ারে চুল শুকিয়ে নিলাম।অস্বস্তি অনেকটা কমেছে।এবার বেডে যাওয়া যাক।

গীটারের টুংটাং আওয়াজে রাত পৌনে ৪টায় ঘুম ভাঙলো। আই থিংক, আওয়াজ উপরের দিক থেকেই আসছে।এ বাড়িতে গীটারিস্ট কে হতে পারে? কৌতুহল নিয়ে রুম ত্যাগ করে ছাদের দিকে পা বাড়ালাম।
চোঁখ আবারো কপালে।মনে হলো উলুবনে মুক্তা ছড়ানো।ছাদটাকেও গার্ডেন বললে ভুল হবে না।চোখঁ ভুলিয়ে চারপাশটা দেখতে লাগলাম।বেতের সুফাগুলোর মাঝখানটায় টি-টেবিল। তার উপর একটা ফুলদানী আর কয়েকটা বই।ব্যাটা তো দেখছি আমার মতো বই পোকা।গীটারের টুংটাং আওয়াজে ঘোর কাটলো।
লোকটা গীটারিস্ট??? দোলনায় বসে এক ধ্যান এ গীটার বাজাচ্ছে।ভাবতে হয়, লোকটা সব দিক থেকেই অলরাউন্ডার। আর এমন অলরাউন্ডার ছেলের প্রপোজাল রিজেক্ট করা রিয়্যালি টাফ।যদি করতো? সত্যিই রিজেক্ট করতাম?জানিনা।
এনিওয়ে, আমাকে হয়তো খেয়াল করেনি।এগিয়ে গিয়ে দূরত্ব বজায় রেখে দাড়াঁলাম।
ব্যাটা দেখা মাত্রই দাঁড়িয়ে গেলো।কৌতুহল দৃষ্টিতে বলল,,
_আপনি এত রাতে???আই মিন ঘুমান নি?
প্রসঙ্গ পাল্টে বললাম,
_আপনি গীটারিস্ট???আই ক্যান্ট বিলিভ ইট।
স্মিত হেসে সুফার দিকে ইঙ্গিত করে বলল,
_চলুন।
সুফায় বসতে বসতে সার্ভেন্টকে ফোন করে দু’মগ কফি অর্ডার করলো। চোঁখের দিকে তাকিয়ে বলল,
_ঘুম না হবার কারন? এনি প্রবলেম?
লোকটার চোঁখে চোঁখ রাখতে অস্বস্তি ফিল করলাম। সত্যিই কি ব্যাটার প্রেমে পরে যাচ্ছি?জানিনা।চোঁখ ঘুরিয়ে বললাম,
_’ডিপ্রেশন। যেরকম থিউরি প্রয়োগ করলেন তাতে,,,
আর বলতে না দিয়েই বলল,,
_’ট্রাই টু বি কুল অ্যাভরি টাইম।দেখুন,ডিপ্রেশন, ফ্রাস্টেশন এগুলা লাইফের একটা পার্ট মাত্র।চিরস্থায়ী না।
লোকটার কথা শুনে মেজাজ বিগড়ে গেলো।বললাম,,
_’চিরস্থায়ী না? ৬ মাস পর আমি একজন ডিভোর্সি। এই দাগটা চিরস্থায়ী নয়?প্রতি মুহূর্তে জাজমেন্টাল সমাজ স্মরণ করিয়ে দিবে, তুমি একজন ডিভোর্সি।আর বলতে পারছি না।
ভেতরটা ধরে আসছে। আর কিছু বলার আগে চোঁখ থেকে জল গড়িয়ে পরবে নিশ্চিত।আপাততঃ সাইলেন্ট।
ব্যাটা কিছু বলছে না।অস্বস্তিকর নিরবতা।এরই মধ্যে দু’মগ কফি চলে আসলো। কফিটা হাতে নিয়ে চুমুক দিলাম।নিরবতা এড়ানোর জন্য বললাম,
_’দেটস নট ব্যাড।
আকাশের হেলে পড়া চাঁদের আলোতে যতটুকু দেখলাম, স্মিত হাসলো।ব্যাটা পাগল করেই ছাড়বে।
হাত বাড়িয়ে কফির মগ টেনে নিয়ে একচুমুক দিলো।বলল,,
_নাথিং উইল হ্যাপেন টু ইউ।
ব্যাটার কথা শুনে চোঁখের দিকে তাকিয়ে বললাম,
_আর কিছু ঘটার বাকি রেখেছেন?
কফির মগে আবারো চুমুক দিলো।তারপর বলল,
_লেট মি ফিনিশ।ইটস নট ন্যাগেটিভ ম্যাটার।
কফির মগে চুমুক দিয়ে মাথাটা তুলে বললাম,
_ওকে।স্টার্ট নাও।
_আই স্ট্রোংলি বিলিভ, আপনি ডিভোর্স আটকাবেন।সো জাজমেন্টাল সমাজ ডিভোর্সি বলার প্রশ্নই উঠে না।আর আপনি ম্যারিড তার কোনো প্রোভ আছে???আপনার বডি গার্ড আই মিন দারোয়ান আঙ্কেল আর আপনার চাচা এই দু’জন ছাড়া কেউ জানে না।আমার পক্ষে যারা ছিলো, সাদিক পরে ওরা দেশের বাইরে।সো জাজমেন্টাল সমাজ প্রোভ না ছাড়া কি বলবে?

একটা কথা স্পষ্ট।আমি ম্যারিড তার কোনো প্রমান নেই।আই মিন জাজমেন্টাল সমাজের কাছে।বাট কথায় বলে দেয়ালের ও কান আছে।সেকেন্ড কথা হচ্ছে,সুইসাইড এটেন্ড নিয়েছিলাম।সমাজ জানে?
থার্ড কুয়েশ্চান,এতদিন ধরে একটা মেয়ে নিখোঁজ। সমাজ তার খোঁজ নেয়নি?বললাম,
_এত দিন বাড়ির বাহিরে সমাজ খোঁজ নেয়নি?
মাথা নেড়ে হ্যাঁ সূচক জবাব দিলো। ব্যাটা আর কিছু বলছে না।অপেক্ষায় রইলাম যদি কিছু বলে?
কফির মগে চুমুক দিয়ে মাথাটা তুলে বলল,
_খোঁজ নেয়ার জন্য হসপিটালে কয়েকজন গিয়েছিলো।বিশেষ করে আপনাদের ভাড়াটে আর প্রতিবেশী।১৪ দিনের মতো হসপিটালে ছিলেন।প্রথম চার-পাঁচ দিন খোঁজ নিলেও পরে আর কেউ আসেনি।প্রথম ৩ দিন লোকজন সেন্সলেস অবস্থায় দেখে গিয়েছে।আপনি ঘুমিয়ে ছিলেন বিধায় পরে যারা এসেছে খেয়াল করেন নি। কিডন্যাপ করার আজ মাত্র তিন দিন হলো।আর এই তিন দিনে কেউ খোঁজ নেয়নি।সমাজ জানে দারোয়ান আঙ্কেল আপনাকে হসপিটাল অব্দি পৌঁছে দিয়েছে।আর কোনো কুয়েশ্চান?

কথাগুলো ব্যাটা এক নিশ্বাসেই বলে দিলো।যা ভাবার পরে ভাববো।লোকটা আমার কুয়েশ্চান এর অপেক্ষায় আছে।বললাম,,
_চাচা ছুটিতে ছিলেন।
কফি শেষ করে টেবিলে রাখতে রাখতে বলল,
_’ব্যাবস্থা করে রেখেছিলাম।
লোকটার দিকে কিছুক্ষণ তাকিয়ে রইলাম।ভাবতে লাগলাম মৃত্যুর হাত থেকে এই ব্যাটাই তো রক্ষা করলো।সমাজ কি বলবে না বলবে তাও ভেবে রেখেছে।কি চায় কুমিরটা?এই রোমান্টিক ওয়েদারে ব্যাটা গীটারে হাত ভুলাচ্ছে।অন্যথায় প্রেম কাতুরে দৃষ্টি নিয়ে তাকাতো।বুঝলাম ব্যাটার চরিত্র নট ব্যাড।তার মানে কি দাঁড়ায়?
হি লাভস মি?

চলবে,,

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here