ডুবে ডুবে ভালোবাসি পর্ব -০৪

#ডুবে_ডুবে_ভালোবাসি
#৪র্থ_পর্ব(বোনাস)
#লেখনিতে_সুপ্রিয়া_চক্রবর্তী

শ্রাবন্তী আজকে যখন ভার্সিটিতে আসল তখন দেখল আদিল তার জন্য বাইরে অপেক্ষা করছে। শ্রাবন্তীকে দেখে আদিল হাসিমুখে তার দিকেই এগিয়ে আসে। শ্রাবন্তীও তাকে দেখে মুচকি হাসে। আদিল শ্রাবন্তীর দিকে আসছিল তখনই হঠাৎ করে গৌরব এসে শ্রাবন্তীর সামনে দাঁড়ায়। আদিল গৌরবের এই কাজে খুবই রেগে যায়। আদিল গৌরবকে বলে, আপনি হঠাৎ করে সামনে দাড়ালে কেন? কে আপনি? সরে যান তো আমাদের সামনে থেকে। শ্রাবন্তী তুমি চেনো এনাকে?

শ্রাবন্তী মাথা দোলায় যার অর্থ হ্যা চিনি। আদিল আর কিছু বলতে যাবে তখন গৌরব শ্রাবন্তীকে বলে, তুমি এখন কেমন আছ?

ভালো আছি।

গৌরব আদিলের দিকে তাকিয়ে বলে, আমি তোমাদের সিনিয়র। আমার সাথে ভালো ব্যবহার করবে, সম্মান করবে আমায়। এরপর থেকে এই যে তুমি(আদিলের দিকে ইশারা করে) আমাকে দেখলে সালাম দেবে। কথাটা মনে থাকে যেন।

আদিল খুব রেগে যাচ্ছিল। শ্রাবন্তীর মনে হতে থাকে এই গৌরব ছেলেটা একটু বেশি বেশি করে। ছেলেটাকে কেন জানি সহ্যই করতে পারে না শ্রাবন্তী।

আদিল শ্রাবন্তীকে নিয়ে তার ক্লাস পর্যন্ত পৌঁছে দিয়ে আসে। শ্রাবন্তীর কাছে আদিলকে অনেক ভালো মনে হয়। সুইটি ক্লাসের ভেতর থেকে আদিল ও শ্রাবন্তীকে একসাথে দেখে। তার মনটা খারাপ হয়ে যায়। সুইটি নিজেকে বোঝানোর চেষ্টা করে আদিল তার জন্য নয়। কিন্তু মনকে কিছু বোঝানো তো সম্ভব নয়। সুইটির বুক ফা’টছিল কিন্তু মুখ দিয়ে কোন কথা বের করতে পারছিল না।

শ্রাবন্তী ক্লাসে এসে সুইটির পাশে বসে। সুইটির মন খারাপ দেখে প্রশ্ন করে, তোমার মন খারাপ কেন?

সুইটি জোর করে হাসার চেষ্টা করে বলে, আমি ঠিক আছি। আমি দেখলাম তুমি আদিল ভাইয়ের সাথে এলে। তোমাদের মধ্যে তাহলে ভাব হয়ে গেল।

যেই মানুষটা নিজের জীবনের ঝুঁকি নিয়ে আমাকে বাঁচিয়েছে তাকে ভালো না লেগে থাকা যায়না। আমি ওনার সম্পর্কে ভুল ভাবতাম।

আসলেই আদিল ভাই অনেক ভালো মানুষ। তাই তো এতদিন ধরে

সুইটির কথাটা শেষ হওয়ার আগেই ক্লাসে লেকচারার চলে আসে। সুইটি পুরো ক্লাসেই অন্যমনস্ক ছিল। এটা তার কাছে নতুন কিছু নয়। ক্লাস ৬ থেকে থেকেই আদিলকে পছন্দ করে সুইটি। তখন আদিল ক্লাস ৭ এ পড়ত। আদিলের পাশে কোন মেয়েকে দেখলেই সুইটির চোখে জল চলে আসত। এখন সেই সুইটি বড় হয়েছে। তাই আর আগের মতো কাঁদে না। কিন্তু তার মনে এখনো ঠিক ততোটাই ব্যাথা অনুভূত হয় যতটা আগে হতো। আসলেই একতরফা ভালোবাসা গুলো অনেক বেশি কষ্টের।

ক্লাস শেষে সুইটির সাথে ঘুরতে বের হয় শ্রাবন্তী। আদিল বিপরীত দিক থেকে আসছিল। শ্রাবন্তীকে দেখে দাঁড়িয়ে পড়ে সে। স্টাইলিশ চুলগুলোয় হাত দিয়ে জিজ্ঞাসা করে, কোথায় যাচ্ছ শ্রাবন্তী?

আমরা একটু আশপাশটা দেখছিলাম।

ফুচকা খেতে যাবে? আমি খাওয়াবো। চিন্তা করো না।

না, না ভাইয়া তার কোন দরকার নাই। আমরা খেয়ে নেব।

এত ফর্মালিটির দরকার নেই। চলো তোমাদের আমি ফুচকা খাওয়াবো।

সুইটির ভীষণ ভালো লাগছিল। যদিও সে জানে আদিল শ্রাবন্তীর জন্যই ফুচকা খাওয়াতে চাইছে। তবুও আদিল ফুচকা তো তাকেও খাওয়াবে বলেছে। এটাই তার জন্য যথেষ্ট। সুইটি জানে কখনো হয়তো সে আদিলকে পাবে না। তবুও এই সামান্য ব্যাপারগুলোতে ভালো লাগা কাজ করে।

আদিল সুইটি ও শ্রাবন্তীকে নিয়ে একটি ফুচকার দোকানে যায়। ফুচকাওয়ালারকে বলে, চাচা এই দুটো মেয়েকে ফুচকা দিন তো। ওরা যত খেতে পারে ততগুলোই দেবেন।

ফুচকাওয়ালা ফুচকা দেয়। শ্রাবন্তী ফুচকা মুখে দেওয়ার আগেই গৌরব সেখানে চলে আসে। শ্রাবন্তীর হাত থেকে ফুচকা ফেলে দেয়। শ্রাবন্তী রাগী চোখে গৌরবের দিকে তাকিয়ে বলে, কি হচ্ছেটা কি? গু*ন্ডাগিরি না করলে আপনার ভালো লাগে না। গু*ন্ডা একটা।

তুমি কিছু না জেনে

থাক আর কিছু জানতে হবে না। সুইটি, আদিল ভাইয়া চলুন এখান থেকে। মুডটাই নষ্ট হয়ে গেল।

শ্রাবন্তী চলে যায়। শ্রাবন্তী যাওয়ার পর গৌরব ফুচকাওয়ালাকে বলে, আপনি কিভাবে ফুচকা তৈরি করেন সেটা আমি জেনে গেছি। কাল রাতে আমার কিছু বন্ধুরা আপনার উপর গোপন নজরদারি করেছে। তারা দেখেছে আপনি নর্দমার নোংরা পানি আর পোকা ভরা কমদামি ময়দা ব্যবহার করে ফুচকা বানান।

আমার বাবা খাদ্য অধিদপ্তরের সাথে যুক্ত আছেন। আপনাকে জরিমানা করা হবে।

ফুচকাওয়ালা গৌরবের সামনে হাতজোড় করে বলে, এমন করবেন না। আমার বউ, বাচ্চারা না খেয়ে মা*রা যাবে।

আপনি নিজের বৌ বাচ্চার কথা ভাবছেন। অথচ আপনার খাবার খেয়ে যে কত মানুষ অসুস্থ হয়ে যাচ্ছে সেটা আপনি বুঝছেন না। জানেন আপনার ফুচকা খেয়ে স্কুলের একটি বাচ্চা কতটা অসুস্থ হয়ে গেছিল। তার মা-বাবার কিরকম অবস্থা হয়েছিল একবার ভেবে দেখুন তো৷ এই কারণেই আমি নিজের বন্ধুদের আপনার পিছনে গোয়েন্দাগিরি করতে পাঠিয়ে ছিলাম।

গৌরবের কিছু বন্ধু আসে খাদ্য অধিদপ্তরের কর্মকর্তাদের নিয়ে। ফুচকাওয়ালাকে ২০ হাজার টাকা জরিমানা দেওয়া হয়। সাথে সতর্ক করে দেওয়া হয় ভবিষ্যতে এমন কিছু করলে তাকে গ্রেফতার করা হবে।

গৌরব তার বন্ধুদের সাথে সেইদিনের ছেলেগুলোর ব্যাপারে কথা বলছিল। আসলে সেদিন ঐ ছেলেগুলো কিছু মেয়েকে উত্তক্ত করছিল। সেই কারণেই গৌরব ও তার বন্ধুরা মিলে তাদের শাস্তি দেয়। অথচ শ্রাবন্তী ভেবেছিল গৌরব র‍্যাগিং করছে। গৌরবকে গুন্ডা বলায় তার মাথা গরম হয়ে যায়। তাই সে শ্রাবন্তীর মাথায় জল ঢেলেছিল।

তবে শ্রাবন্তীর মেকআপ উঠে গিয়ে তার আসল রূপ সামনে আসার পর গৌরব অনুশোচনা করে। তার মনে হতে থাকে তার জন্য হয়তো মেয়েটা কষ্ট পেয়েছে অনেক। গৌরব আসলে অনেক ভালো মনের ছেলে।

❤️
ভার্সিটি থেকে বেরিয়ে রিক্সার জন্য অপেক্ষা করছিল শ্রাবন্তী৷ কিন্তু কোন রিক্সা পাচ্ছিল না৷ কারণ আজ নাকি হরতাল চলছে। গৌরব বেড়িয়ে যাওয়ার সময় শ্রাবন্তীকে খেয়াল করে। তাই নিজের বাইক নিয়ে এসে শ্রাবন্তীর সামনে দাঁড়িয়ে বলে, চলে এসো আমি তোমাকে তোমার বাড়িতে পৌঁছে দেব।

আমার আপনার সাহায্য লাগবে না।

এটিটিউড দেখাচ্ছ আমায়? ভুলে যেওনা তোমার সত্যিটা আমি জানি।

ব্লাকমেইল করছেন আমায়?

ধরে নেও সেটাও। এখন চলো। আজ হরতাল চলছে। কোন রিক্সা বা সিএনজি পাবে না। আমার সাথে চলো আমি নিরাপদে তোমায় পৌঁছে দেব।

আমি বলছি তো আমার কোন সাহায্য লাগবে না।

গৌরব দীর্ঘশ্বাস নিয়ে বাইক নিয়ে চলে যায়। তবে তার শ্রাবন্তীর জন্য চিন্তা হচ্ছিল। তাই দূরে দাঁড়িয়ে থাকে শ্রাবন্তীকে রক্ষা করার জন্য। শ্রাবন্তী কোন রিক্সা না পেয়ে বাধ্য হয়ে হাঁটতে শুরু করে। গৌরব তার পিছন পিছন বাইক নিয়ে যেতে থাকে।

সামনেই কিছু ছেলে শ্রাবন্তীকে ঘিরে ধরে। শ্রাবন্তী বুঝতে পারছিল ছেলেগুলোর উদ্দ্যেশ্য ভালো নয়। তাই সে চিৎকার করে সাহায্য চাইছিল।

আমাকে কেউ সাহায্য করুন প্লিজ।

ছেলেগুলো শ্রাবন্তীর দিকে এগোতে থাকে। শ্রাবন্তী ভয়ে সৃষ্টিকর্তাকে ডাকতে থাকে।

চলবে…

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here