তুমি আমার প্রেয়সী ২ পর্ব -১৫

#তুমি_আমার_প্রেয়সী
#সিজন ২
#তাসনিম_জাহান_রিয়া
#পর্ব_১৫

কণা দৌড়ে গিয়ে দরজা খুলে। দরজা খুলতেই দেখতে পায় একটা পার্সেল। আশেপাশে তাকায় কিন্তু কাউকে দেখতে পায় না। এবার পার্সেলটার দিকে তাকায়। পার্সেলের ওপর আবারও ধূলিকণা লেখা। কিন্তু এবার ধূলিকণা লেখা সুন্দর করে আর্ট করা। কণা পার্সেলটা নিয়ে দরজা বন্ধ করে দেয়।

কী ফাজিল লোক আমাকে ধূলিকণা ডাকে। আমার নাম শুধু কণা। এই বেডায় আমার নামের আগে ধুলাবালি লাগিয়ে দিছে। আমি কী দেখতে ধুলোর মতো নাকি? যত্তসব।

কণা বকবক করতে করতে নিজের রুমে চলে এসে। রুমে এসে পার্সেলটা খুলে। পার্সেলের ভিতর একটা সাদা রঙের শাড়ি, দুই ডজন কাঁচের চুড়ি, কাজল, আলতা। দুইটা শিউলি ফুলের মালা, আর কিছু শিউলি ফুল। সাথে একটা চিঠিও আছে। কণা চিঠিটা খুলে পড়তে শুরু করে।

প্রিয় ধূলিকণা

ধুলিকণা বলি বলে তোমার রাগ হয় তাই না? কিন্তু রাগ হলেও আমি তোমাকে ধূলিকণাই ডাকবো। কণা তো তোমাকে সবাই ডাকে আমি না হয় একটু ব্যতিক্রম ডাকলাম। তুমি আমার কাছে স্পেশাল। তাই তোমার নামটাও স্পেশাল। সাদা রঙটা আমার ভীষণ প্রিয়। তাই তো তোমাকে এই রঙের শাড়ি দিলাম।

তুমি বাঙালি মেয়েদের মতো কুচিবিহীন শাড়ি পড়বে, হাতে এক মুঠো কাঁচের চুড়ি পড়বে, চোখে ঘন কালো কাজল, আলতা দিয়ে রাঙানো থাকবে তোমার পা দুটো, খোপায় শিউলি ফুলের মালা আর লাল রঙে রাঙানো থাকবে তোমার ঠোঁট। ঠোঁটের কোণে থাকবে লাজুক হাসি। তুমি আলতো পায়ে হেঁটে এসে আমার সামনে দাঁড়াবে। আমি তোমার পায়ের নূপুরের রিনিঝিনি শব্দে পুলকিত হবো। তোমার দিকে বাড়িয়ে দিব এক মুঠো শিউলি ফুল। আমি তোমাকে আলতো করে ছুঁয়ে দিব তুমি লজ্জাবতী গাছের ন্যায় নুইয়ে যাবে। তারপর তোমাকে আমার কন্ঠে রবীন্দ্রনাথ ঠাকুরের কবিতা শুনাবো।

‘শরত্‍, তোমার অরুণ আলোর অঞ্জলি
ছড়িয়ে গেল ছাপিয়ে মোহন অঙ্গুলি।
শরত্‍, তোমার শিশির-ধোওয়া কুন্তলে-
বনের পথে লুটিয়ে-পড়া অঞ্চলে
আজ প্রভাতের হৃদয় ওঠে চঞ্চলি।।

মানিক-গাঁথা ওই-যে তোমার কঙ্কণে
ঝিলিক লাগায় তোমার শ্যামল অঙ্গনে।
কুন্ঞ্জছায়া গুন্ঞ্জরণের সংগীতে
ওড়না ওড়ায় একি নাচের ভঙ্গিতে-
শিউলিবনের বুক যে ওঠে আন্দোলি।।

বৃষ্টি বিলাস, চন্দ্র বিলাস এসব কিছু আমার কাছে ছেলে মানুষি মনে হয়। কিন্তু কী করবো বলো এগুলো যে আমার প্রাণ প্রেয়সীর স্বপ্ন। তার ইচ্ছে বিয়ের পর সে তার হাজবেন্ডের সাথে বৃষ্টি বিলাস করবে, গল্প করতে করতে চন্দ্র বিলাস করবে, গৌধুলি লগ্নে হাতে হাত রেখে হাঁটবে। সত্যিই তুমি বাচ্চা টাইপ।

তুমি হয়তো ভাবছো আমি এগুলো কী করে জানলাম? যাকে ভালোবাসি তার সম্পর্কে এই টুকু জানবো তা কী করে হয়? হ্যাঁ ঠিক শুনছো আমি তোমাকে ভালোবাসি। বড্ড ভালোবাসি। তোমাকে ছাড়া নিজেকে কল্পনা করতে পারি না। তুমি আমার ভালোবাসা শুধুই আমার ভালোবাসা। জানো আমার বাসার ছাদটা ঠিক তোমার মনের মতে করে সাজানো। আমার রুমে বেলকনিটাও। শুধু তোমার এই বাসায় বউ হয়ে আসার অপেক্ষায়।

আমি অপেক্ষার প্রহর গুনছি কবে তুমি আমার বউ হয়ে এই বাসায় আসবে। আমি তোমাকে আমার বুকে জড়িয়ে ধরে বলবো তুমি শুধু আমার প্রেয়সী। শুধুই আমার প্রেয়সী। তুমি শুধু একবার আমার কাছে চলে এসো আমি তোমাকে আমার নিজের বুকের ভিতর আগলে রাখবো। কোনো দুঃখ তোমাকে স্পর্শ করতে পারবে না। তুমি যেদিন আমাকে নিজের চোখে দেখবে সেই সময়টা থাকবে গৌধুলি লগ্ন। আমি সুর্যের লাল আভায় তোমার মায়াবী মুখটা দেখবো।

মনে রেখো তুমি শুধু আমার ভালোবাসা। একদম অন্য কারো মন ভুলানো ভালোবাসায় ভুলবে না। আমি তোমাকে ভালোবাসি, তোমার দুষ্টুমিগুলোকে ভালোবাসি, তোমার হাসি ভালোবাসি, তোমার বাচ্চা সুলভ আচারণকে ভালোবাসি। আমি তোমার সৌন্দর্যকে ভালোবাসি না তোমার নিষ্পাপ মনটাকে ভালোবাসি। তাই তোমার চেহেরা নিয়ে একদম ডিপ্রেশড হবে না। আর হ্যাঁ নিজের খেয়াল রাখবে। মনে রেখো এই পৃথিবীতে হাজার মানুষের ভীরে এমন একজন ব্যক্তি আছে তোমার কিছু হলে তার ভিতরটা ক্ষত বিক্ষত হয়ে যায়। হৃদয়ে অজস্র ছুঁড়ির আঘাত লাগে। নিজের জন্য নাহলেও আমার জন্য নিজের খেয়াল রেখো।

ইতি
তোমার প্রেমিক পুরুষ

প্রেমিক পুরুষ কণা বার বার উচ্চারণ করছে। এটা উচ্চারণ করলেই কেমন যেনো অনুভূতি হয়। বুকের ভিতর তোলপাড় করে। কণা উপহারগুলো আরেক বার দেখে নেয়। শিউলি ফুলগুলো হাতে নেয়। বুকের সাথে জড়িয়ে ধরে হাজার কল্পনা জল্পনা করে। ফুলগুলো ডায়েরীর বাঁজে রেখে দেয়। তখনি কণার ফোনের মেসেজ টোন বেঁজে ওঠে। মেসেজটা ওপেন করতেই কণার ঠোঁটের কোণে এক চিলতে হাসি দেখা যায়। মেসেজটা যে ঐ আননোন নাম্বার থেকে এসেছে। কণা বার কয়েক বার মেসেজটা পড়ে।

“হঠাৎ একদিন আমার শহরে এসে পড়বে তুমি।
অচেনা শহরের অলিগলিতে তুমি দিকভ্রান্তের মতোন শুধু ঘুরবে।
তখনই জানবে আমার আকাশ কতটা নীল!
কত সমুদ্র আমার হৃদয়ে…”

___আকাশলীনা সুপ্তি

৩৫

বন্যা রেলিংয়ের ওপর পা ঝুলিয়ে বসে আছে। কানে ইয়ারফোন গুঁজে রবীন্দ্র সঙ্গীত শুনছে। যখন পড়বে না মোর পায়ের চিহ্ন এই বাটে। বন্যা আনমনে হাতে থাকা পেয়েরাটাই কামড় বসাচ্ছে। তখনি বন্যার পাশে এসে আসিফ বসে। বন্যা আসিফকে খেয়ালই করেনি। খেয়াল করবে কি করে সে তো নিজের ভাবনায় মত্ত্ব। আসিফ বন্যার কান থেকে ইয়ারফোন খুলে নেয় এতে বন্যার ভাবনায় ছেদ পড়ে। বন্যা রেগে পাশে তাকায়। নিজের পাশে আসিফকে দেখে একটু বিব্রতবোধ করে। সে ভেবেছিল মিতু হয়তো ফাজলামো করে তার কান থেকে ইয়ারফোন খুলে নিয়েছে। মিতু জায়গায় আসিফকে দেখে অস্বস্তিতে পড়ে যায়।

তুমি এমন কেনো? সব সময় মুখটাকে এমন করে রাখো কেনো? হোয়াই? তুমি কী হাসতে জানো না? হাসলে তোমাকে ভীষণ মিষ্টি দেখাবে। এমনিতেও তুমি দেখতে মিষ্টি একটা মেয়ে। শুধু আমাকে দেখলেই বাংলার পাঁচের মতো হয়ে যায়। আমার জানা মতে বাংলাদেশি মেয়েরা খালাতো ভাই বলতে পাগল থাকে। আর তুমি…

আসিফ একটা দীর্ঘশ্বাস ফেলে। বন্যা খালাতো ভাই শুনে একটা তাচ্ছিল্যের হাসি হাসে। যেখানে খালারই কোনো অস্তিত্ব নেই সেখানে খালাতো ভাই। বন্যা বেশ বুঝতে পারছে আসিফের মতি গতি। নিজের বড় বোনের সাথে ফ্লাট করতে আসছে। বন্যা হাসবে নাকি কাঁদবে বুঝতে পারছে না।

শুনো তুমি যদি আমাকে অন্য মেয়েদের মতো ভাবো তাহলে ভুল ভাবছো। আমি অমন টাইপ মেয়ে না যে নিজের খালাতো ভাই দেখে গলে পড়বো। আমার সাথে ফ্লাট করতে এসে নিজের সময় নষ্ট করো না। আমি তোমার থেকে বয়সে অনেকটা বড়। আর আমার সাথে তোমার কি সম্পর্ক সেটা নাহয় তোমার অজানায় থাক।

বন্যা রেলিং থেকে নেমে চলে যায়। আসিফ বন্যার যাওয়ার দিকে হা করে তাকিয়ে আছে। বন্যার কথার অর্থ সে বুঝতে পারেনি।

৩৬

আদ্রিয়ান আরুহির পিছনে পাগল কুকুরের মতো ঘুরছে। কিন্তু আরুহি পাত্তা দিচ্ছে না। সেই দিন আদ্রিয়ান যে মেয়েটাকে দেখে মুগ্ধ হয়েছিল সেই মেয়েটা আরুহি। আদ্রিয়ান আরুহির পিছনে যাচ্ছিল তখনি ছোঁয়া এসে আদ্রিয়ানের সামনে দাঁড়ায়। ছোঁয়াকে দেখেই আদ্রিয়ানের মুখটা কালো হয়ে যায়। আদ্রিয়ান বিরক্তি নিয়ে ছোঁয়ার দিকে তাকিয়ে বলে,

কী সমস্যা? এভাবে সঙয়ের মতো আমার সামনে দাঁড়িয়ে আছো কেনো?

সমস্যা আমার না তোমার। গতকাল থেকে ফোন কেনো ধরছো না?

আমার ইচ্ছে করেনি তাই ধরিনি।

সবকিছু তোমার ইচ্ছে মতো হবে? আমার ইচ্ছের কোনো মূল্য নেই তোমার কাছে?

হ্যাঁ সবকিছু আমার ইচ্ছে মতোই হবে। আমার কাছে আমার ইচ্ছে ব্যাতিত আরো কারো ইচ্ছার মুল্য নেই।

তুমি জানো তোমাকে ফোনে না পেয়ে আমি কতোটা টেনশনে ছিলাম? টেনশনে সারা রাত ঘুমুতে পারিনি। টেনশন করতে করতে সারা রাত কেটে গেছে।

আমি তোমাকে টেনশন করতে বলেছিলাম নাকি ঘুমাতে বারণ করেছিলাম? কোনটা?

তুমি এমন বিহেভ করছো কেনো? তুমি আমার সাথে এভাবে কথা বলছো কেনো?

তোমার সাথে যে কথা বলছি এটাই তোমার ভাগ্য। সরো তো আমার সামনে থেকে। তোমাকে আমি যাস্ট নিতে পারছি না।

সরবো না সামনে থেকে। যতক্ষণ পর্যন্ত না আমার প্রশ্নের উত্তর পাচ্ছি ততক্ষণ আমি সরবো না। কেনো আমার সাথে এমন করছো? আমি কী ভুল করেছি?

আমি ঘুরিয়ে পেঁচিয়ে কথা বলতে পারি না। তাই যা বলার সোজাসুজি বলছি। তুমি কোন ভুল করোনি। তোমাকে আমার আর ভালো লাগে না। তোমাকে এখন অসহ্য লাগে। আজকে থেকে তোমার সাথে আমার সব সম্পর্ক শেষ। ব্রেকআপ।

আমাকে ভালো লাগে না। ঐ মেয়েটাকে ভালো লাগে তাই না?

হ্যাঁ ঐ মেয়েটাকেই ভালো লাগে।

কথা বলেই আদ্রিয়ান ছোঁয়াকে ধাক্কা দিয়ে সরিয়ে চলে যায়। ছোঁয়া স্তব্ধ হয়ে দাঁড়িয়ে আছে। চোখ দিয়ে অনবরত পানি পড়ছে। কানে বাঁজছে কণার বলা কথাগুলো।

যে সৌন্দর্য নিয়ে তুই অহংকার করছিস। একদিন সেই সৌন্দর্য থাকবে না। আদ্রিয়ান তোকে ভালোবাসে? হা হা হা হাসালি আমাকে। এক সময় আদ্রিয়ান আমাকে ছাড়াও কিছু বুঝতো না। যে ছেলে এক বছরের সম্পর্ক চোখের পলকে মাঝেই শেষ করে ফেলতে পারে। সেখানে তোর সাথে দুই তিন মাসের সম্পর্কের কোনো মুল্য তার কাছে নেই। আদ্রিয়ান শুধু তোর সৌন্দর্যের মোহে পড়ে গেছে। একদিন এই মোহ কেটে যাবে। তোর থেকে সুন্দরী স্মার্ট মেয়ে পেলে তোর সাথে সব সম্পর্ক শেষ করে দিতে আদ্রিয়ান দুই সেকেন্ড ভাববে না।

সত্যিই তো আদ্রিয়ান তার থেকে স্মার্ট সুন্দরী মেয়েকে পেয়ে তাকে ভুলে গেলো। আদ্রিয়ানের ভালোবাসা সে কখনোই ছিল না শুধু মোহ ছিল। কণার সাথে যে এতোদিন মিস বিহেভ করেছে এর জন্য ছোঁয়া একটুও অনুতপ্ত হয়নি। বরং তার মনে দাউ দাউ করে প্রতিশোধের আগুন জ্বলছে। আরুহির এই সৌন্দর্য সে জ্বালিয়ে পুড়িয়ে শেষ করে দেবে।

চলবে…….

(

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here