তুমি হলেই চলবে পর্ব ১১+১২+১৩+১৪

১১+১২+১৩+১৪
#তুমি~হলেই~চলবে 🍁
#writer~হাফসা~আলম 🍂
১১.
.
.
লাল শাড়ি..লাল চুড়ি..লাল টিপে মেয়েদের অপ্সরী লাগে..ব্যাপারটা কতটা সত্য জানা নেই..কিন্তু কেন যেন আজ লালে নিজেকে রাঙাতে ইচ্ছেরা ডানা ঝাপটা দিয়েছে..আজ নবীন বরন..আমিও নবীন ব্যাপারটা ভালো..এটা একটা বিশেষ দিন।কিন্তু আমার কাছে এটা অন্য কারনে বিশেষ.. এক বিশেষ মানুষের সামনে নিজেকে বিশেষ ভাবে তুলে ধরতে কে না চায়।আমার অবস্থাও একই.. আজ লাল শাড়ি পড়েছি হাত ভর্তি তার দেওয়া লাল কাঁচের চুড়ি..খোঁপা করেছি তাতে নিজের সাদা গোলাপ গাছের তিনটে ফুলকে জায়গা করে দিয়েছি।মাথার দুই ভ্রুর মাঝে খালি জায়গায় একটা ছোট কালো টিপ দিয়েছি।কালো টিপটাই ভালো লাগে কিন্তু কখনো পড়া হয় না।আজ দিলের ফারাফারিতে পরতে হয়েছে।চোখে কাজল দিতে আমার কেন জেন মোটেও ভালো লাগেনা।কিন্তু আম্মুর খুব ইচ্ছে আমি চোখ ভর্তি কাজল দিব তাই একটু কাজলও দিয়েছি।সাজ শেষে দিলের দিকে তাকিয়ে অবাক হলাম।মেয়েটা খুবই সুন্দর কিন্তু কেমন যেন ছেলে ছেলে জামা কাপড় পরে।মন চায় দুই তিনটা থাপ্পড় দিয়ে সোজা করে দিতে কিন্তু এই মেয়েকে থাপ্পড় দিলে আমাকেও ফ্রিতে লাথি প্লাস হাত পা ভাঙতে হবে।আজ দিল নীল রং এর শাড়ি পরেছে।সুন্দর লাগছে খুব।মেয়েলি মেয়েলি সাজলে ওকে দারুন লাগে।সারফারাজ ভাইয়া আজ শেষ।আচ্ছা আযমান ভাইয়া কি রং পড়বে??যদিও থিম লাল আর নীল তবুও উনি নিশ্চুই নীল পড়বে।এই রংটা ছেলেদের আন লিমিটেড প্রিয়।কিন্তু আমি চাই আজ সে লালে সাজুক…
.
ভাই দেখ না কেমন ডা জানি লাগে আমারে..
.
অবশ্যই সুন্দর লাগছে।আর কেমন ডা মানে কি হুম..তোকে শাড়িতে সেই লাগে এবার চল….
.
.
…….🍁
.
.
ইউনিভার্সিটি আজ লাল নীলে সজ্জিত..তবে আমি অবাক হচ্ছি ছেলেরা সব নীল পড়েছে মেয়েরাও সুধু কিছু কিছু মেয়ে লাল পড়েছে।ইশশ্ আমাকে আসলেই এখানে মানাচ্ছে বলে মনে হচ্ছে না।আমি মন খারাপ করে ভার্সিটির মাঠে ঘুড়পাক খাচ্ছি। দিলবার কে সারফারাজ ভাইয়া কোথায় যেন নিয়ে গেছে।সারফারাজ ভাইয়াও আজ নীল পড়েছে।তবে ছেলেদের মধ্য সবাই নীল পড়েছে।আমি হাটঁছি আর দেখছি পরিবেশটা সত্যিই সুন্দর করে সাজানো হয়েছে..হঠাৎ গেটের দিকে চোখ পড়তে আমি অবাক হয়ে তাকিয়ে আছি।শুধু যে আমি তা কিন্তু না ভার্সিটির সবাই মোটামুটি তাকিয়ে আছে।তার কারণ আযমান ভাইয়াই একমাএ ব্যক্তি যে কি না লাল রং এর পান্জাবি পড়ে এসেছে।উনি হাতা ভাজঁ করতে করতে ভিতরে ডুকছে।এত এত মানুষ যে তাকিয়ে দেখছে এটা সে নিজেই খেয়াল করছে না।কেমন ভাবলেশহীন ভাবে সে হেঁটে হেঁটে আসছে।চমৎকার সৌন্দর্যে সে মণ্ডিত.. আমি তো হাবার মত তাকিয়েই আছি…এত সুন্দর কেন কে যানে।এত সুন্দর না হলেও পারতেন।এখন তো মেয়েদের নজড় থেকে বাচাতে বাচাতেই আমি বুড়ি হয়ে যামু… আহারে বেচারি আমি…..
.
.
আশ্চর্য.. আযমান ভাইয়ার জন্মই কি আমাকে আশ্চর্য করার জন্যে কে জানে.. ভার্সিটিতে পা রেখেই আমার দিকে একবার তাকিয়ে নীল ভাইয়ার হাতে চিরকুট ধড়িয়ে দিয়েছে।তিনি এসে ভাবি ভাবি করতে করতেই তার জীবন অর্ধেক ফালাফালা… চিকুরটে কালো কালিতে গোটাগোটা অক্ষরে লেখা….
…..দুই মিনিট সময় দিলাম সাস্ট দুই মিনিট..এর মাঝেই তোমাকে অডিটোরিয়ামের চ্যান্জিং রুমে দেখতে চাই..ফার্স্ট…….
.
আমাকে দুই মিনিটে এনে বসিয়ে রেখে নিজে ২০মিনিট থেকে গায়েব..আশ্চর্য জনক একজন লোক।কখন থেকে এখানে বসে আছি কিন্তু তার কোন আনাগোনা নেই।আমি এবার বিরক্তি নিয়ে দরজাটা খুলে বাইরে যাওয়ার জন্যে পা বাড়াতেই কারো বুকের সাথে ধাড়াম করে বারি খেয়ে আমি ছিটকে পরতে যাবো তখনই কারো নরম কোমল হাত আমার কোমড় জড়িয়ে তার বুকের সাথে চেপে ধরে।তার শরীরের মাতাল করা পারফিউমের ঘ্রাণে সারা শরীর কেঁপে কেঁপে উঠছে।আমি বিড়াল ছানার মত কাচুমাচু করে মাথা তুলে তাকিয়েই আযমান ভাইয়াকে দেখতে পাই।উনি আমাকে জড়িয়ে ধরা অবস্থায় ভিতরে নিয়ে দরজা বন্ধ করে দেয়।পায়ের সাথে লাগিয়ে চেয়ার টেনে গম্ভীর গলায় বলে উঠে…
.
এখানে বসো..
.
আমিও বাদ্ধ মেয়ের মত চেয়ারে গুটিশুটি দিয়ে বসে পড়ি।কিন্তু উনি করতে কি চায় তাই বুঝতে পারছি না।আমি এবার উনার দিকে তাকিয়ে বলে উঠি….
.
কি হল.. আপনি আমাকে এখানে বসিয়ে রাখতে ডেকে পাঠিয়েছেন না কি?? আপনি যানেন কখন থেকে বসে আছি??আজিব ইন্সান আপনি। কখন কি করেন নিজেই জানেনা মনে হয়।বলবেন প্লিজজ কেন এখানে এভাবে বসিয়ে রেখেছেন। আর এত গম্ভীর ভাব নিয়েছেন কেন??
.
তুমি বড্ড বেশি কথা বল..আর এই ভাবে ভূত সেজে কাকে দেখাতে এসেছ??আর টিপ কেন পড়েছ??হেজাব কোই??এগুলো কি??তুমি কি মডেলিংয়ে নাম দিয়েছ??এত এত সাজার কি আছে??
.
এই এই আপনি কি বলতে চান??আমি কই এত সেজেছি??সামান্য একটুইত কাজল দিয়েছি।কোথায় একটু তারিফ করবেন তা না কি সব বলছেন…
.
তুমি কি শুধু আমার তারিফ শুনতেই এত এত সেজেছ নাকি সম্পূর্ন ইউনিভার্সিটির ছেলেদের পাগল করতে?? হুম..ছেলেদেরকে দেখানোর খুব ইচ্ছে না?? তুমি কত সুন্দর সেটাই দেখাতে চাও না??
.
আপনি কিন্তু শুধু শুধু আমাকে অপমান করছেন।
.
হ্যাঁ আমি বললেই অপমান কিন্তু সিনিয়ার ভাইয়ারা ওয়াওও বিউটিফুল.. কিউট…এগুলো বললে আর তোমার অপমানে লাগেনা তাইত…
.
মেজেজ এবার চড়কগাছ.. উনি ইচ্ছা মত কথা শুনাচ্ছেন। সামান্য একদিনইত একটু হেজাব ছাড়া এসেছি,তাই বলে উনি এমন করে কথা বলতে পারে না।উনার জন্যেইত সেজেছি..কই সবাইত আরো আটা ময়দা মেখে এসেছে তাদের তো উনি কিছু বলছে না।সব সময় আমার সাথেই এমন করতে হয়..??.
.
হ্যাঁ হয়..ভার্সিটি সব মেয়ে আমার বউ না।শুধু তুমি আমার বউ তাই আমি শুধু তোমাকেই বলবো এটা তো স্বাভাবিক…
.
আমি কিছু বলতে যাবো তার আগেই কেউ দরজায় কড়া নাড়ে..আযমান ভাইয়া আমার দিকে একবার তাকিয়ে দরজা খুলে একটা পেকেট নিয়ে ভিতরে ডুকে আসলেন কে দিল তাকে আর দেখতে পেলাম না।বাহিরে থেকে দিয়েই সে গায়েব।আমি একটু উঁকিঝুঁকি দিচ্ছি দেখার জন্যে কি আছে এতে একটু দেখবো কিন্তু তার সুযোগ নেই।আযমান ভাইয়া পেকেটা একটা চেয়ারে রেখে আমার পিছনে এসে দাঁড়ালেন আমি তো অবাক পিছনে ঘুড়তে গেলেই উনি মাথা আয়না বরাবর সজা থাকতে বলে ইশারা করলেন।আমি এখনো অবাক কি করতে চাচ্ছে উনি। মেরে টেরে ফেলবে না ত।উনি খুব আস্থে আমার খোঁপা থেকে সাদা গোলাপ গুলো খুলে সামনের টেবিলে রাখলেন।আমি রাগ নিয়ে দাড়িয়ে বলে উঠি…
.
এই আপনি আমার গোলাপ গুলো খুললেন কেন??কত কষ্ট করে লাগিয়েছি জানেন..আম্মু না লাগিয়ে দিলেত আর লাগাতেই পারতাম না।আর আপনি এত সহজেই খুলে দিলেন.. আপনি এমন কেন করছেন বলেন ত..??
.
তুমি চুপচাপ দেখ এত কথা বলতে হবে না…
.
আযমান ভাইয়া আমায় পিছন থেকে জড়িয়ে কথাটা বলে উঠে..আয়নায় আমাদের দুজনের প্রতিবিম্ব ফুটে উঠেছে..উনি আমার ঘাড়ে নাক ঘোঁষতেই আমার সবগুলো লোম কাটাঁ দিয়ে উঠেছে।আমি ফ্রিজড হয়ে দাড়িয়ে আছি..নিশ্বাস আটকে আসছে..বুকের ধুকপুকুনি তীব্র গতিতে ডোল পিটাচ্ছে,গলায় কথা আটকে আসছে আমি আটকে আসা গলায় বলে উঠলাম…..
.
ক ক কি ককরছেনন??দুরে যান প্লিজজজজ দম আটকে আআআসছে…
.
উনি একবার মাথা উঁচু করে বাকা হেসেঁ বলে উঠে..
.
এখনই দম আটকে আসলে বাসর ঘরে ত তুমি সেন্সলেস হয়ে যাবে বেবি…(চোখ টিপ দিয়ে)
.
ছিইইইইই..এগুলো কেমন কথা.. অসভ্যের মত…
.
আমি অসভ্য??
.
অবশ্যই.. ছাড়েন..
.
উনি এবার আবার ঘাড়ে নাক ঘোঁষে একটা শব্দ করে চুমু খেয়ে কিছুটা দুরে সরে গেল…তার এমন কাজ আমার সারা শরীরে এক বিশেষ কম্পোনের সৃষ্টি করেছে..ঘাম বেয়ে কপাল থেকে পড়ছে…হায়্ আল্লাহ এই লোক যে কত নাম্বারের লুচু কি বলব…উনি এবার আমার সামনে এসে দাড়িয়ে ঘাড়ে নিজের ডান হাত রেখে বলে উঠে….
.
এগুলো দেখার অধিকার একমাএ আমার বুঝলে.. এটা শাস্তি হেজাব ছাড়া ভার্সিটিতে আসার জন্যে..আর এই টিপ বেটা আমার চুমুর জায়গায় বসল কেমনে বল??তুমিই বসিয়েছ??সাহস তো কম না.. (বলেই টিপটা খুলে ছুড়ে দিল)
.
এই জায়গার ছোঁয়া শুধু দুটো জিনস পাবে এক জায়নামাজ আর দুই আমার ঠোঁট..তোমার কপালে শুধু সেজদা আর আমার চুমু খাওয়ার জন্যেই তৈরি বুঝলে জানপাখি….
.
উনি এবার আমার মাথার পিছনে হাত দিয়ে আমার দিকে হালকা ঝুঁকে একটা শব্দ করে চুমু খেল.. আর হেসেঁ উঠে বলে….
.
এই জায়গায় আর কখনো টিপ পড়বে না।জানি প্রিয় তবুও পড়বে না।সরি আমি আমার জায়গা কোনো জিনিসকে ভাগ বসাতে দিতে নারাজ..আর তুমি কিনা আল্লাহর সেজদার জায়গায় ওই টিপ দিয়ে দিলে..এটা মোটেও ঠিক করোনি..এবার বস…
.
আমি চরম অবাকতা নিয়ে আবার বাসে পরলাম।উনি কত নিখুঁত ভাবে সব ভাবে।আমি নিজে ওত এত বড় ভুল করলাম।কিভাবে পারলাম।হেজাব ছাড়া বাহিরে আসতে… আল্লাহ আমাকে মাফ করিয়েন….উনি এবার ওই পেকেট থেকে খুব সুন্দর একটা হেজাব বেড় করে আমার সামনে দাঁড়ালেন আমি এবার হতভম্ভ হয়ে বলে উঠি…
.
আপনি হেজাব নিয়ে এলেন কখন??
.
তোমাকে যখন বসিয়ে রেখেছিলাম তখন..আসলে তোমাকে এভাবে দেখে তো আমার নিজেরই সেন্সলেস হওয়ার উপক্রম হয়েছে.. ভাবো একবার আমি যে সবসময় তোমাকে দেখি এমনকি হেজাব ছাড়াও দেখি সে আমার এই অবস্থা আর যারা তোমাকে দেখেই না আর যাও দেখে হেজাব পড়া অবস্থায় তাদের কি হবে তোমার এমন অপ্সরী রূপ দেখেত তাদের মরে যাই টাইপের অবস্থা হবে…তাই বেশি কেউ দেখার আগেই আমি আমার চাদঁকে মেঘের আড়ালে লুকাতে চাই..বুঝলে আয়ুসোনা… তাই তোমাকে এখানে রেখে নিলয়কে আর আকাশকে পাঠিয়েছি হিজাব, পিন,আনতে। তাই একটু দেরি হয়েগেছে.. এবার চুপচাপ করে বসে থাকো নড়বেনা তাহলে পিনের গুতা খাবে.. সো নো মুভমেন্ট… ওকে..
.
আপনি নিজে হেজাব বেধে দিবেন???(ভ্রু কুঁচকে বলে উঠি)
.
অফ কোর্স… যার ২৫বছর বয়সে বিয়েরই ১৭ বছর বয়স হয় তাকে অবশ্যই এগুলো জানতে হয় বুঝলে….
.
আমি এবার হাবার মত তাকিয়ে আছি..আর উনি খুব যত্নে হেজাব বেধে দিচ্ছে… কি পারফেক্ট করে হিজাব বাধছে..আমিত দেখেই শিহরিত.. আজ কালকার ইউটিউব ছেলেদের কত কিছু শিখিয়ে দিচ্ছে ভেবে আমি হতবাগ… উনি কালো হেজাব মাথায় বেধে দিয়ে পেকেট থেকে একটি লাল টকটকে কৃষ্ণচূড়া বেড় করে বলে উঠে…
.
ভার্সিটির গাছের।সুন্দর না??
.
হুম
.
এবার উনি কৃষ্ণচূড়াটা আমার ডান সাইডের হেজাবের পাশে পিন দিয়ে লাগিয়ে দিয়ে আমাকে দাড় করিয়ে আয়নার সামনে নিয়ে নিজে পিছন থেকে কোমড় জড়িয়ে বলে উঠে…
.
এবার দেখ কত সুন্দর লাগছে…মেয়েদের পর্দায় বেশি সুন্দর লাগে… আল্লাহ সকল বস্তুতে আবরণ কেন দিয়েছে জানো??খারাপ পোকামাকড় থেকে রক্ষার জন্যে..যেমন..ফল..প্রতিটি ফলেই আবরণ রয়েছে…বুঝলে..ঠিক একুই ভাবে পর্দা দ্বারা তোমাদের মত দামি বস্তু আবরণেই সজ্জিত থাকলেই তার মূল্য আরো বেড়ে যায়। সো মাই ডিয়ার ওয়াইফি..বল কেমন মানিয়েছে আমাদের…???
.
আমি তাকিয়ে আছি আয়নায়.. দুজনের পরনেই লাল..সে লাল পান্জাবিতে হাতা ভাজঁ করা অবস্থায় আছে আর আমি লাল শাড়ি, কালো হেজাব,আর সাথে ভালোবাসার কৃষ্ণচূড়া..আসলেই আজ আমাদের কৃষ্ণচূড়ার মতই সুন্দর লাগছে…. মনে হচ্ছে কৃষ্ণচূড়া নিজ রংয়ে আমাদের সাজিয়েছে……..
.
রুম থেকে বাহিরে আসতেই দিলবার কেঙ্গারুর মত এক লাফে আমার হাত ধরে এক সাইডে নিয়ে বলে উঠে…
.
তুই যে তলে তলে রিক্স চালাস আমাকে কেন বললি না??
.
রিক্স কেন চালাতে যাবো(কনফিউজড হয়ে)
.
তুই আযমান ভাইয়ার সাথে জোমিয়ে প্রেম করচ আর আমাকে না বলে ঘুড়পাক খাসস..আজিব মাইরি…
.
আজিবের কি আছে.. আর আমি কোন প্রেম টেম করি না..উনিত আমার নিজের জামই(একটা দাঁত কেলানো হাসি দিয়ে)
.
ভাই কম বয়সে মারতে চাস নাকি??এটা কবে হল..তুই কবে উনাকে বিয়ে করলি??হায় আল্লাহ তুই আন্টি আঙ্কেলকে বলেছিসস??
.
এত এত প্রশ্ন কিসের চল সব বলি.. আবুল মাইয়া..(আমি দিলকে জড়িয়ে বলে উঠি)
.
.
আযমান ভাইয়া এস্টেজে উঠতেই মেয়েদের হুল্লুর চিৎকার শুরু হয়।আমি বুঝিনা এরা এত চিৎকার দেওয়ার কি আছে।তবে এই চিৎকার দেখেই বুঝা যায় আযমান ভাইয়া কত জনপ্রিয় একজন মানুষ ভার্সিটিতে।সবাই তাকে অনেক বেশি পছন্দ করে।এত কম সময়ে এত জনপ্রিয়তার কারন কি আমি তাও বুঝতে পাড়লাম না। উনি এস্টেজে উঠার এক মাএ কারন তার সুরেলা কন্ঠে সকলকে মহনীয় করা..উনি চেয়ারে বসে গিটার হাতে একটু বাজিয়ে দেখতে যে টুংটুং সাউন্ড করেছে তাতেই সবাই ওওওও করে চিৎকার করে উঠে…..উনি তার শীতল সৃষ্টি আমার দিকে নিক্ষেপ করতেই আমার মনে এক আজানা শিহরন বয়ে গেল.. সে তার দৃষ্টি আগের মত রেখে গলায় গান ধড়লো আর আমি এক মাতাল করা সুরের নেশায় ডুবতে লাগলাম…….
.
.
#চলবে……….🍁

ভালো না লাগলে এড়িয়ে চলবেন………
ভুলগুলো আল্লাহর দেওয়া মহান গুন ক্ষমার চোখে দেখবেন…..
#তুমি~হলেই~চলবে 🍁
#writer~হাফসা~আলম 🍂
১২.
.
.
প্রোগ্রাম শেষ..আমি আর দিল হাঁটতে হাঁটতে অডিটোরিয়াম থেকে বাহিরে আসছি..দিলের একটাই কথা তোকে তো হেজাব ছাড়া দেখেছি, আর তোর টিপ কই,হেজাবই বা পেলি কই..আমি জবাবে আযমান ভাইয়া দিয়েছে বলাতে সে ইচ্ছা মত বকবক করছে আর মজা নিচ্ছে … ভার্সিটির ডান সাইডে এসে দাড়াতেই দিল হাতের মাঝে বার বার বারি দিচ্ছে..আর বলছে…
.
দেখ আয়ু.. আযমান ভাইয়া..
.
ওর ইশারা মত পাশে তাকিয়েই আমি দু কদম পিছিয়ে গেলাম..আযমান ভাইয়ার সামনে নাবিলা আপু হাটুগেড়ে বসে আছে.. তার হাতে একগুচ্ছ গোলাপ.. আযমান ভাইয়া হাসি মুখে ফুলগুলো নিচ্ছে…….ব্যাপারটায় আমি একটু সরে এলাম..পৃথিবীর কোন প্রানিই নিজের প্রিয় জিনিসের ভাগ দিতে চায় না।আমিও তেমনই চোখ থেকে দুফোটা পানি অনায়াসে গড়িয়ে পড়ল…আযমান ভাইয়া ফুলগুলো নিয়ে নিল..কিন্তু কেন?? উনি কি নবিলা আপুকেও পছন্দ করে?? আমি ঘুড়ে দাঁড়ালাম.. এখানে ভালো লাগছে না।এমন একটা পরিস্থিতিতে পরতে হবে জানা ছিল না..আমি হাটাঁ দিলাম কিন্তু বেশি দূর যাওয়ার আগেই কেউ যেন হাত ধরে নিল..আমি একটু বিরক্তি নিয়ে দিল ভেবে বলে উঠলাম…
.
এই এভাবে হাত ধরার মানে কি?? ছাড়..আমি এখন বাসায় যাবো…
.
বাসায় তো তুমি যাবে.. আর আমিই দিয়ে আসবো..আগে নিবালাকে তো বুঝাই তুমি আমার কে….
.
আযমান ভাইয়ার গলা শুনেই পিছনে ঘুড়ে দেখি উনি ফুল সহ নাবিলা আপুকে নিয়ে আমার সামনে দাঁড়িয়ে আছে..আমি কিছু বলতে যাবো তার আগেই হাটুগেড়ে বসে বলে উঠে…..
.
তুমিই আমার জীবনের একমাএ বউ..আর সব সময় থাকবে..তুমি আমার ফুল পাওয়ার, আমার ভালোবাসা পাওয়া,আমার শাসন, রাগ,অভিমানের,একমাএ সঙ্গী.. তো বউ ফুলগুলো নেও…
.
আমি হা করে তাকিয়ে থেকে ডান হাতে ফুলগুলো নিতেই উনি দাড়িয়ে নাবিলা আপুকে বলে উঠে…
.
সো এবার আমার বোন হতে সমস্য আছে??
.
নাবিলা আপু কাচুমাচু করে মাথা নাড়িয়ে বলে উঠে…না..
.
ওকে এবার যাও আর যখন তখন ছেলেদের সামনে হাটুগেড়ে বসে এভাবে প্রপোজাল দিবে না??হতে পারে তারও আমার মত ১৭ বছরের বউ আছে।বুঝলে??
.
নাবিলা আপু আবার মাথা নাড়িয়ে মন খারাপ করে সেখান থেকে কেটেঁ পড়ে।আমি এখনো তাকিয়ে আছি কি হচ্ছে ঘটনা কি??কিছুই মাথায় ডুকছেনা..
.
তুমি অল্পতেই এত কাঁদুনি এটা আমি জানতাম…
.
আপনি তাহলে ওই ফুল নিলেন কেন??
.
আরে ও অনেক আগে থেকে মাথা খেয়ে ফেলেছে..ফেইচবুক হোয়াটসআপ,মেসেন্জারে ডিস্টার্ব করে করে জীবন ফলাফলা করে দিয়েছে..ব্লক মারলেও আবার অইডি থেকে মেসেজ দেয়।ওকে বহু বার বলা হয়েগেছে আমি বিবাহিত.. আমার একটা পিচ্চি আছে..কিন্তু এই মেয়ে নাচর বান্ধা সে আমাকে প্রপোজ করবে নবীন বরণের দিনে.. মানা করার পরেও তার সেম কথা।তাই ওকে বুঝিয়ে দিলাম আমার আসলেই পিচ্চি কাঁদুনি বুড়ি বউ আছে।তাই ফুলগুলো নিয়ে তাকে বোন বানিয়ে ফেললাম।ভালোনা ব্যাপারটা??
.
আমি আর দিল এবার হু হা করে হেসে দিলাম।এত এত পেট ফেটে হাসি পাচ্ছে কি আর বলবো।দিল হাসতে হাসতেই বলে উঠে….
.
লাইক সিরিয়াস.??. ভাইয়া আপনি ওই নাবিলার চেহারার কি অবস্থাইনা করলেন..যাওয়ার সময় চেহারাটা দেখার মত আর আর যখন বোন বললেন আহারে..কি কষ্ট যে লাগছে তার লাইগা কি আর বলমু….আপনি যে এমন কিছুও করতে পারেন যানা ছিল না….
.
শালিকা সাহেবা এমন অনেক কিছুই আছে যা আপনি এবং আপনার কাঁদুনি বান্ধুবি যানে না।দেখ কেমন চোখ ফালাফলা করে কাদঁছে.. কাজটাও লেপটে গেছে..তোমাকে কাজল পরলে সত্যই অসাধারন সুন্দর লাগে…কেমন কাজল টানা চোখ তোমার… (লেপটে যাওয়া কাজল আঙ্গুল দিয়ে মুছে দিতে দিতে)
.
ভাই সামান্য লাজলজ্জা টুকুও নাই তোর বুঝলি??(সারফারাজ ভাইয়া)
.
কেন??
.
শালিকা আর মেয়ের ভাইয়ের সামনে তুই কাজল মুছতে বেস্ত.. শালা একটুত ভয় কর আমি ওর ভাই..
.
তো..
.
তো মানে কি??আমার বোনকে এভাবে তুই পাবলিক প্লেসে দাড় করিয়ে রোম্যান্টিক ভাবে কাজল মুছে দিবি আর ভাই হয়ে ব্যাপারটা আমি আরাম করে দেখমু এত ভালো ভাই আমি না.. যা ভাগ আমার গুলুমুলু বোনের সামনে থেকে..
.
ওই শালা তোর বোন হওয়ার বহু আগেই ও আমার এক মাএ তোয়ালে বউ..তুই ভাগ তোর হেতিরে নিয়া আমি বরং বউয়ের সাথে একটু আকটু প্রেম করি..
.
না না আজ তোদের প্রেমে আমি ভিলেন হয়ে দাড়ামু চল আজ একসাথে ঘুড়ি…. আমার হবু বউরে নিয়াও একটু প্রেম করমু.. যে ধানিলঙ্কা আল্লাহ.. শুধু ত তোকেই একটু ভয় পায় বুঝলি…
.
আমকে ভয় পায়..??? লাইক সিরিয়াসলি… হাসি পাচ্ছেরে.. আমার শালিকা সাহেবা আমাকে ভয় পায়.. ভালো ভালো বউও কিন্তু আমাকে ভয় পায় তাই না পিচ্ছি বউ…
.
মোটেও না আমি কেন আপনাকে ভয় পেতে যাবো আপনি বাঘ নাকি ভাল্লুক.. হুম…(মুখে ভেংচি কেটেঁ বলে উঠি)
.
তাই নাকি(একটা ভ্রু কুঁচকে)
.
হুম…
.
ভাই এবং বোন এবার চুপ যাও আর চল আমরা ঘুড়বো..
.
কোথায় যাবো
.
ফুচকা, ঝালমুড়ি, আইসক্রিম যা খাইতে চাইবি তাই খাওয়াবো হ্যাপি..এবার চল…
.
.
আমি আর আযমান ভাইয়া রাস্তা দিয়ে হাটঁছি.. আর সামনেই দিল আর সারফারাজ ভাইয়া..ভাইয়া দিলের হাত ধরতে গেলেই ও হাত কাচুমাচু করা শুরু করে.. আবার মাঝে মাঝে রাগি লুক দিয়ে তাকায়।আমার খুব হাসি পাচ্ছে।আজ যেখানেই ঘুড়েছি দিল এমন রাগি রাগি লুকে ছিল।আর সারফারাজ ভাইয়া বেশ মজা নিয়েছে তার।আযমান ভাইয়া আমাকে একগুচ্ছ কাঁচের চুড়ি কিনে দিয়েছে,সাথে একটা সাদা গোলাপ,তিনটা মাটির ঝুলানোর টব,আমি বাদাম খাচ্ছি আর আযমান ভাইয়া তা খোসা ছাড়িয়ে আমার হাতে দিচ্ছে। আযমান ভাইয়ার মতে এখন টিএসি মোড়ে দাড়িয়ে আমরা প্রেমিক প্রেমিকার মত প্রেম করে বেড়াচ্ছি। এখানকার প্রেমিকরা তাদের প্রেমিকাকে এগুলোই কিনে দেয় যা আজ উনি কিনে দিয়েছে…
.
তা আপনার খবর কি বলেন..
.
আমি আশ্চর্য দৃষ্টি নিয়ে তাকিয়ে আছি..উনি এমন ভাবে বাদামের খোশা ছাড়াতে ছাড়াতে কথাগুলো বলছে মনে হয় আমাকে নতুন দেখছে..আমি একটু অবাক হয়ে তার দিকে তাকিয়ে আছি। উনি আবার বলে উঠে….
.
এই যে লাল শাড়ি পড়া মিসস.আপনাকে বলছি..কিছু কি শুনতে পাননা..নাম টা তো বলেন??একটু পরিচিত হই…
.
আমি এবার গম্ভীর ভাব নিয়ে বলে উঠি…আয়ানা হায়াত..
.
ওও তা কোন নামে ডাকলে খুশি হবেন হায়াত নাকি আয়ানা..
.
আয়ানা….
.
এত বড় নাম বলতে কষ্ট হয় বুঝলেন মিসস আমি বরং আয়ু বলে ডাকি কি বলেন মিসস আয়ানা হায়াত…
.
না ওই নামে ডাকতে পারবেন না।ওটা বিশেষ নাম বিশেষ ব্যক্তির মুখেই মানায়.. আপনি বরং হায়াত বলেই ডাকেন মিস্টার.. কি জানি…
.
আযমান শেখ..আপনি আযমান বলেই ডাকতে পারেন..কিন্তু আমি আয়ু বলে ডাকবো.. ওটাই বেশি পছন্দ হয়েছে..তা প্রেম টেম করেন মিসস আয়ু……
.
না করি না। কেউ প্রেম করতেই আসেনা..
.
ও মাই গড..আপনার মত এতএত কিউটির সাথে কেউ প্রেম করতে আসেনা…কথাটা শুনে বুকের বা পাশে ধাক করে উঠেছে বুঝলেন??সবার চোখে কি ছানি পড়েছে নাকি??তবে চিন্তা নেই লুক এট মি..(নিজের দিকে আঙ্গুল দেখিয়ে)আমাকে কেমন লাগছে?? মানে আপনার সাথে কেমন মানাবে??
.
কেন বলেন ত??(ভ্রু কুঁচকে)
.
আরে প্রেমিক হিসেবে আমি কিন্তু পারফেক্ট.. লোকেত মিস্টার পারফেক্টও বলে। তাই বলছি আপনি যদি চান আমি আপনার সাথে প্রেম করতে পারি।মানে আমরা প্রেমিক প্রেমিকা হয়ে হাত ধরে হাটতে পারি। কি বলেন রাজি…??
.
কখনোই না।আমার জামাই থাকতে আপনার সাথে এত কিসের প্রেম।আর আমার জামাই আপনার চাইতেই গুড লু্কিং.. একদম শ্লিপ খাওয়া টাইপের..যাকে দেখলেই মেয়েরা দুই তিন বার শ্লিপ খেয়ে পড়ে যাবে টাইপের অবস্থা হয়।আর আমাকে তার ভালোবাসায় ডুবিয়ে রাখে।কত কত ভালোবাসা কি আর বলব বলেন..১৭বছরের না করা সংসার আমাদের…এবার আপনিই বলেন এত এত কিউট জামাই রেখে আপনার মত উখান্ডার সাথে প্রেম করার কোন মানে হয়??(উনি রাগি লুক নিয়ে তাকিয়ে আছে আর বাদামটা ঠাস করে খোশা ছাড়াচ্ছে।বেশ মজাই লাগছে।নিজের পায়ে নিজে কুড়াল মারা টাইপের অবস্থা.. হা হা..)এভাবে তাকাচ্ছেন কেন?? আপনিই বলেন জামাই যদি বেস্ট হয় বাকি সব ছেলেইত আবুল তাইনা….
.
ওওওও তাই বুঝি??(বলেই আমাকে মাঝ রাস্তায় কোলে তুলে নিয়ে হাটতে হাটতে বলে উঠে….
.
তা আপনার জামাই না হয় আপনাকে এত এত ভালোবাসে। আপনি কি তাকে একটুও ভালোবাসেন..??..
.
.
কথাটা শুনেই গাল গুলো লাল হয়ে উঠেছে।উনাকে ত আমি একবারও বলতে পারলাম না আমি তাকে একটু না অনেক টুকুই ভালোবাসি..উনি গাড়ির দরজা খুলতে বলে উঠে.আমি দরজা খুলতেই আমাকে বসিয়ে চেঁচিয়ে বলে উঠে…
.
ওই সারফারাজ.. শালা বউরে নিয়াত মনে হয় হাটঁতে হাটঁতেই মঙ্গলে চলে যাবি….
.
বউ সাথে থাকলে মঙ্গলে না শুধু আরো বহু দূর হেঁটে হেঁটেই যাওয়া যাবে।তা তোর কি হল গাড়িতে উঠে পরলি কা।আর হাটবি না.. নাকি তোর পিচ্চি বউ আর তোর মত বুড়ার লগে হাটতে চায় না??
.
শালা আমি বুড়া হলে তুই কি কচি খোকা নাকি??আবুল সাবুল একটা যা তোকে আজকে টাইম দিলাম তুই ঘুড় তোর বউ নিয়া আমি বরং আমার বউ নিয়া যাই শ্বশুর বাড়ি…
.
যা যা ভাগ……
.
.
উনি ভিতরে বসেই আমার দিকে কেমন কেমন করে যেন তাকিয়ে আছে।আমিও একটু ভাব নিয়ে বাইরে তাকিয়ে আছি.. হঠাৎ উনি আমার দিকে ঝুঁকে যেতেই আমি বলে উঠি….
.
এই আপনার সমস্যা কি বলেন তো মেয়ে দেখলেই চিপকুর মত শুধু চিপকাইতেই চান..লুচু ছেলে একটা…
.
কি করবো বল তোমাকে দেখলেই আমার নিজের পিওর পবিএ কেরেক্টার কেমন যেন লুচু টাইপের হয়ে যায়।কেমন সারা দিন চিপকাইতেই মন চায়…আমার কি দোষ বল…(অসহায় ভাব নিয়ে)
.
দুরে যান চিপকালি…
.
হোয়াট..চিপকালি??
.
ইয়েসস চিপকালি..
.
উনি এবার রেগে আমার দিকে আরো ঝুঁকতেই আমি চোখমুখ খিঁচে চোখ বুজে নিলাম।কিছুক্ষণ পরেই উনার হু হা হাসির শব্দ কানে এসে বাজতে লাগল।আমি চোখ খুলে দেখি উনি সিটবেল্ট লাগাতে বেস্ত.. আর আমাকে দেখে হাসছে……
.
.🍁

মেয়ে দেখতে এসেছি..ব্যাপারটা ইন্টেরেস্টিং না?? হুম বেশ ইন্টেরেস্টিং.. আমি আম্মু বড় খালামনি, ছোট আন্টি, মামনি,সাথে ছেলে সদস্য আর দিলও আছে।ওকে স্পেশাল ভাবে মামনি আমার সাথে আসতে বলেছে।আমরা সামনের রুমে বসে আছি..ওও বউ দেখতে এসেছি রেদোয়ান ভাইয়ার জন্যে।বিয়ের বয়স হয়েছে বলে কথা।😂তার একটাই কথা আমি মেয়ে পছন্দ করলেই সে বিয়ে করবে।ইশশ্ কত ভালোবাসে আমাকে।ভাবতেই খুশি খুশি লাগে।মেয়েকে এখনো দেখা হল না।কিন্তু মেয়ের ভাই হাদারাম আসছি থেকেই এটা নিবেন, এটা নেন না প্লিজজজ,আপনার নাম কি??এত এত প্রশ্ন করে মাথা ব্যথা করে দিয়েছে।অসজ্জকর একটা যন্ত্রনা।শুধু আড়চোখে তাকিয়ে তাকিয়ে হাসবে।আরে আবাল এত কেবলাকান্তের মত হাসার কি আছে।এবার তো আমার পাশেই এসে বসেছে।যদিও দূরত্ব রয়েছে।কিন্তু সে এখানে আসতে পরেই সেই লেভেলের খুশিতে মুখ চকচক করছে…মেয়েকে নিয়ে আসা হয়েছে।মেয়েটা খুবই মিষ্টি দেখতে।গোলাপি শাড়িতে অপূর্ব লাগছে।সাজ বলতে একটু লিপস্টিক আর একটু কাজল দিয়েছে।আম্মুই প্রথমে প্রশ্নের ভাণ্ডার নিয়ে বলে উঠে….
.
নাম কি মা??
.
মিতালি আক্তার মৌ….
.
.
আম্মুর এমন প্রশ্ন শুনে আমার সেই লেভেলের হাসি পাচ্ছে।তবে আম্মু তাকে কমন প্রশ্নই করেছে।তাকে কিন্তু আগের যুগের মানুষর মত দাড়ও,হাটো ত একটু,চুল দেখি,কান দেখি,দাতঁ দেখি ব্লা ব্লা জিগ্যেস করেনি।কিন্তু আমার কেন যেন ওই ব্যাপার গুলো ভালো লাগে।কেমন যেন ইন্টেরেস্টিং টাইপের ব্যাপার।কিন্তু দুঃখজনক হলেও সত্য আমাকেত আর দেখতে আসবে না কেউ..বিয়ে হয়েগেছে বলে কথা..আমার নাকি বিয়ে হয়েছে।এটা আমার মোটেও বিশ্বাস হচ্ছে না।আমিত আগের মতই বিন্দাস আছি..জামাই কই আমি কই, শ্বশুর বাড়ি কই,সংসার কই কোন আতা পাতা নাই..আল্লাহ যানে কিযে হবে আহারে আমার বেচারি…।তাদের সবারই মোটামুটি পছন্দ হয়েছে।এই মোটামোটি শব্দটার সাথে আমার এলার্জি আছে। এটা কেমন শব্দ মোটামুটি.. হয় ভালো না হয় খারাপ।হয় বেশ..নয় শেষ…এই মহিলা বাসির আজাইরা কাজ কারবার…আমার তো অসাধারণ লেগেছে এবার ভাইয়াকে জিগ্যেস করলেই হয়।ভাইয়ার একটু কাছ ঘেঁষে বসে তার কানের কাছে ফিসফিস করে বলে উঠি…
.
ভাইয়া কেমন দেখলে??না আসলে তুমি ওত মেয়ে দেখতে এসেছ..বল কেমন লেগেছে..
.
তোর কেমন লেগেছে বল??
.
এই আমি বিয়ে করবো নাকি তুমি হুম..?? আর নিজের বউ নিজে পছন্দ করাই অতি উত্তম।তোমার কোইশান করার ভাব দেখে মনে হয় আমাকে নিয়েই বাসর ঘড়ে ডুকবে..নেকা.. তাড়াতাড়ি বল..আমি তো ভাবির সাথেও কথা বলবো বল..??
.
তুই যেহেতু আগেই ভাবি বানিয়ে পেলেছিস তবে আমি ও বউ বানিয়ে ফেলেছি।মেয়েটা কিন্তু খুব সুন্দর। কথা বলার সময় আমরা এই কথাটা বলে বিপরিতে থেংক্স নিয়ে আসবি??
.
কেন কেন তুমি কথা বলবে না পার্সোনাল ভাবে??
.
আরে না একদিনের দেখায় অত পার্সোনাল ভাবে কথা বলার কিছু নেই।উল্টা মেয়েটাই লজ্জা পাবে দেখস না কেমন লজ্জা পাচ্ছে??
.
.
আমি মনে মনে হেসেঁ উঠলাম।ভাইয়া যে তাকে মন ভরে দেখছে এটা আর জানার কিছু নেই….
.
বিয়ে প্রায় ঠিক দুইদলেরই পছন্দ হয়েছে।আমারো খুশি খুশি লাগছে।কাল আবার আমরা চাঁদপুর যাবো।ইয়াহুহুহুহু.. আমি বেশি এক্সাইটেড জীবনে প্রথম যাবো বলে কথা…..সবাই গল্প করছে।কিছুক্ষণ পরেই চলে যাব।সারফারাজ ভাইয়া আর রেদোয়ান ভাইয়া বাদে বাকি ভাইয়ারা আসেনি।তাদের এত ভালো লাগে না এসব।হঠাৎ কলিং বেল বেজে উঠেছে..একটা মেয়ে দরজা খুলতেই হুরমুড়িয়ে ডুকে পড়ে আযমান ভাইয়া।তাকে দেখে সবার সাথে সাথে আমিও ভিষণ ভাবে অবাক হচ্ছি.. উনি এখানে কেন.. সবাই একপ্রকার দাড়িয়ে পড়েছে।আযমান ভাইয়াকেও বেশ ক্লান্ত লাগছে।কিন্তু আবাক করা বিষয় তার হাত পা ছিড়ে গেছে।কপালও কেটেঁ গেছে যা থেকে চুয়েচুয়ে রক্ত পরছে..।চুলগুলো এলোমেলো। পেন্টের হাটুর সাইডে ছিঁড়ে রক্তের ছড়াছড়ি… আমি বিস্মত চোখে তাকিয়ে আছি।আর উনি লাল লাল চোখে আমার দিকে তাকিয়ে দৌড়ে এসে জড়িয়ে ধরে…আমি এবার এস্টেচুর মত থ হয়ে দাড়িয়ে আছি।কি হয়েছে কিছু মাথায় আসছে না… কি হয়েছে উনার… সবার মুখ হা হয়ে গেছে..চোখ ফাটাফাটা করে তাকিয়ে আছে আমাদের দিকে আমি তো এখনো চোখ বড় বড় করে তাকিয়ে আছি……..
.
#চলবে………..🍁
.
কালকের পর্বে আমি শুধু আযমানের কেয়ারিং টাইপের একটা ব্যাপার তুলে ধরতে চেয়েছি।আযমান তার বউ আয়ানার ভাগ কাউকেই দিতে চায় না এমন টাইপের।আসল কথাটা হল আয়ানা অলটাইম হেজাব পড়ে বাহিরে আসে কিন্তু আযমানের কাছে সে নিজেকে একটু অন্য ভাবে তুলে ধরতে সে নিজেকে অন্যরকম সাজিয়েছে।কিন্তু আযমান বুঝিয়েছে তোমাকে ওই ভাবেই সুন্দর লাগে।জাস্ট এটাই..কিন্তু কমেন্ট বক্সে অনেকেরই কথা নারীপুরুষের বৈষম্য নিয়ে।এই ব্যাপার তো এখানে আসেই না।আযমান তার বউ সম্পর্কে বেশি যত্নবান এটাই বুঝাতে চেয়েছি..কিন্তু কেউ বলছে আযমান নিজে স্টাইল করে আসতে পারে মেয়েদের পাগল করতে পারে,ব্লা ব্লা।কিন্তু আপনারা যারা এগুলো বলেছেন তাদের বলছি আযমান কিন্তু শুধু পান্জাবির রং টাই ভিন্ন পড়েছে।এছাড়া সে বারতি স্টাইল তেমন কিছুই করেনি।আর মেয়েরা তার সৌন্দর্য দেখে মুগ্ধ হয় এতে সে কি করতে পারে।সে নরমাল দিনে যেমন চলে সেদিও সে ভাবে এসেছে শুধু শার্টের বদলে পান্জাবি… আর আয়ানা ত সবসময় হেজাব পড়ে।কিন্তু সেদিন পড়েনি ব্যাপারটা আযমানের পছন্দ হয়নি তাই উদাহরণ দিয়ে বুঝিয়েছে বেসস এর মাধ্যমে আয়ানাও নিজের ভুল বুঝতে পেরেছে।আর একজন বলেছে মেয়েরা ছেলেদের পুতুল নাকি..ব্যাপারটা আপনারা কোথা থেকে কোথায় নিয়ে গেলেন।আযমান কিন্তু আয়ানার উপড় অন্য নায়কদের মত অত্যাচার করেনি শুধু বুঝিয়ে দিয়েছে।অনেকেত ধর্ম নিয়ে কথাও বলেছে।আমি সবাইকে বলছি গল্প গল্পের মত পড়েন প্লিজজজ.. বাস্তবতা নিয়ে টানাটানি কেন করছেন।আর একজন গিটার নিয়ে গানের কথা বলেছে।দেখেন আয়ানা শাড়ি পড়েছে বলে কিন্তু আযমান কিছু বলেনি শুধু তাকে পর্দাটা করতে বলেছে তাও তার নিজের মত যেমন সে করে।আর গানটা ওর পছন্দের তাই গায় এটার সাথে আয়ানার হেজাবের কি সম্পর্ক আমি বুঝি না…… অনেক কিছু বলে ফেলেছি আসা করি বুঝতে পারছেন।আর সরি এত এত কথা বলেছি।আমার মনে হয় আমি ভদ্র ভাষায়ই বলেছি তবুও কারো খারাপ লাগলে সরি….
.
ভুলগুলো আল্লাহর দেওয়া মহান গুন ক্ষমার চোখে দেখবেন..ভালো না লাগলে এড়িয়ে চলবেন….
.
🍁
#তুমি~হলে~চলবে 🍁
#writer~ হাফসা~আলম 🍂
১৩.
.
.
আমি এখনো হতভম্ব হয়ে দাঁড়িয়ে আছি। উনাকে এখনো হাত দিয়ে জড়িয়ে ধরি নি।কিছু সময় নিরবতা ছেয়ে গেছে।উনি এবার আমাকে ছেড়ে হাত গুলো ধরে বলে উঠে….
.
আমি কি দেড়িতে এসেছি.. তুমি কি বিয়েটা করে নিয়েছ??করলেও তা হবে না যানো ত প্রথম বিয়ে থাকা অবস্থায় দ্বিতীয় বিয়ে জায়েজ না।তাই আমিও অত সত মানি না।তোমরা এভাবে ধোঁকা দিতে পারো না।আর তুমি কিভাবে পারলে ওই ছেলের সাথে বসে থাকতে.. ওকে তো আমি…
.
আমি এখনো হতভম্ব।কার বিয়ের কথা বলছে।উনি এবার কপাট রাগ নিয়ে মৌ মানে নতুন ভাবির ভাইয়ের কলার ধরে চিৎকার করে বলতে শুরু করে….
.
তোর সাহস ত কম না তুই আমার কলিজায় হাত দেস।তোকে খুন করে দিব।কিভাবে সাহস হল ওর পাশে বসার?? আবার বিয়েও করবি??করাচ্ছি তোকে বিয়ে??
.
হায় আল্লাহ কি হচ্ছে। উনাকে কেউই প্রায় থামতে পারছেনা।দুই তিনটা ঘুষিও উনি দিয়ে দিয়েছে।আমি এবার একটু রুডলি তার হাত টেনে ধরাতে উনি চকিতে আমার দিকে তাকয়া।তার তাকানো দেখে মনে হয় আমি বলছি আমার জামাই ও ওকে ছেড়ে দেন প্লিজজ..আমি এবার একপ্রকার চেঁচিয়ে বলে উঠি….
.
কিসের বিয়ে আর ওনাকে কেন মারছেন??আমি তো বুঝতেই পারছিনা আপনি কার বিয়ের কথা বলছেন??
.
কেন তোমার??(অবাক হয়ে তাকিয়ে)
.
এই পাগল হলেন নাকি কিসের বিয়ে উনি রেদোয়ান ভাইয়ার হবু শালা..
.
কিন্তু সারফারাজ যে বললো আর ছবিও দিল..
.
উনি এবার সারফারাজ ভাইয়ার দিকে তাকাতে সে কাচুমাচু করে বলে উঠে…
.
ভাই তুই আমার বোনের জন্যে পাগল জানতাম কিন্তু পাগলা সিংহ হবি আমি কেমনে যানবো।তোকে চেতাচে একটু মজা করে এসব বলেছিলাম।আর তুই বেচারা সব্বির ভাইয়ার কি অবস্থা করলি…উনি এমনেই ওর পাশে বসে ছিল। তুইও কল করে ছিলি তাই মজা করে তোকে একটু বাজিয়ে দেখতে চেয়েছিলাম কিন্তু তুই যে শুধু নিজে বাজবি না সাথে আমাদেরও বারোটা বাজাবি কিভাবে জানবো বল..??
.
শালা তুই মজা করে এসব বললি আর দেখ আমার কি অবস্থা। আর সরি মি.সব্বির আমি বুঝতে পারিনি..পুরাই মিস আন্ডারস্ট্যান্ডিং সরি এগ্যান..আর তুই তোকে পরে দেখছি।সবাইকে সরি।আসলে ওর ব্যাপারে আমি একটু সিরিয়াস.. তাই এমনটা করে ফেলেছি…
.
.
উনার মাথা চুলকিয়ে সরি বলা দেখে আমি প্রচণ্ড বিরক্ত। কিভাবে এত পাগলের মত বিহেব করতে পারে??আর এখন ভাব খানা এমন যে কিছুই হয় নাই।সবাই তাকে নিয়ে একবেলা হাসল..কিন্তু ওই পোলার মুখ ফেকাশে হয়ে আছে।বোদ হয় মাইরটা জড়েই পড়েছে।আমি আযমান ভাইয়ার কাছ ঘেঁষে বলে উঠি….
.
এসব পাগলামি তো বুঝলাম কিন্তু আপনার এমন ছিঁড়াবিড়া অবস্থা কেন?? কিভাবে এত রক্ত ঝাড়ালেন??
.
উনি মাথায় হাত দিয়ে বলে উঠে…আর বল না আয়ুজান কি যে ব্যাথা হচ্ছে আহ্..দেখ দেখ হাত ছিঁড়েছে.. পা টাও ছিঁড়েছে আর কপালও ফেটেছে..তোমার কি একটু মায়া লাগছে না তোমার হ্যাজবেন্ড এভাবে ব্যথা পেল??
.
তাইত আপনার ব্যথার হিস্ট্রিইত জানতে চাই বলেন কিভাবে ব্যথা পেলেন??
.
সে এক ভয়ঙ্কর ঘটনা……
.
আবার কিং কিং মানে কেউ কলিং বেল চাপছে।কাজের মেয়েটা দরজা খুলে দিল..এবার সবার চোখই দরজার দিকে সবার মনে হচ্ছে একটা ঘূর্ণিঝড় এসেছে যেহেতু আবার আসবে সত্যিই এবার ভূমিকম্প এসে হাজির সবাইকে একবেলা ফের অবাক করে একছেলে পুলিশকে নিয়ে হাজির.. সে আযমান ভাইয়াকে দেখিয়ে চেঁচিয়ে বলে উঠে….
.
এই সে চোর।যে আমার বাইক চুরি করে রাস্তা থেকে নিয়ে এসেছে…
.
এই ছেলের কথা শুনে বসা থেকে আবার সবাই দাঁড়িয়ে পড়ল।সাথে আমিও।আজকে মনে হয় রেদোয়ান ভাইয়ার বিয়ে ভেঙেই পরিবেশ ঠাণ্ডা হবে।তা না হলে এমন ঘূর্ণিঝড় ভূমিকম্প, সুনামি আসতেই থাকবে।উনি আরাম করে সোফার গায়ে শরীর এলিয়ে দিলেন।সবার চোখ তার দিকে।তার ভাবলেশহীন কাজকারবার আমার শরীরে জ্বালা ধরাচ্ছে। এসিপির চোখ আকাশে প্রায়।সে ভয়ঙ্কর ভাবে একবার আযমান ভাইয়ার দিকে তো একবার তার সাথের ছেলেটার দিকে তাকাচ্ছে। ছেলেটা বলে উঠে..
.
আরে স্যার এভাবে তাকিয়ে না থেকে চোরকে ধরেন…
.
চুপ.. ফাইজলামি পাইছ..উনি আযমান শেখ..খুব ভালো ইঞ্জিনিয়ার। আমাদের নতুন থানার মেপ উনিই ডিজাইন করেছে আর ফ্রীতে আমাদের মসজিদের ডিজাইনও করেছে।আরে ওনার নিজেরই টাকার অভাব নেই আর তুমি বলছ তোমার বাইক উনি চুরি করেছে।পাগল নাকি…??
.
ও ঠিকই বলছে.. আমি আসলেই ওর বাইক নিয়ে এসেছি কিন্তু চুরি করিনি।ব্যাপারটা হল কি.. সারফারাজ বলেছে আয়ুর নাকি বিয়ে প্রথমে বিশ্বাস করিনি কিন্তু ও ছবিও দিল।আর আমি তখন রাস্তায় হাটঁছিলাম তাই গাড়ি নিয়ে বের হই নি।শুনেই মাথা পাগলের মত হয়েগেছে তাই সামনে এর বাইক পড়ায় আমি নিয়ে চলে এসেছি..মাঝ পথে এক্সিডেন্ট ও হয়েছে তাই এই এমন অবস্থা আমার.. যাই হোক…..ফিরিয়ে দিব যাওয়ার সময় কিন্তু আগেই এসে হাজির হল তাই নিয়ে যাও তোমার চাবি…(চাবি এগিয়ে দিতে দিতে বলে উঠল)
.
সবাই হতভম্ভ হয়ে তাকিয়ে আছে।আমি মাথায় চাপড় দিয়ে বসে পরলাম তার পাশে।শেষে কিনা চোরও হল উনি….এই ছেলে যে পাগল তা তো আগেই জানতাম কিন্তু এ যে এত এত পাগলামি করবে এটা কেউই বুঝতে পাড়েনি সাথে আমিও না।আমি এবার তার দিকে আহত চোখে তাকাতেই উনি দাতঁ কেলিয়ে হেসেঁ উঠে..রাগে আমার শরীর জ্বলে যাচ্ছে……..
.
🍁
.
রাত এগারোটা বাজে মাএ রুমে এসেছি ঘুমাবো বলে।ঠিক তখনই ফোনটা কিরিং কিরিং করে উঠে..ফোন হাতে নিতেই ফোনের স্কিনে আযমান ভাইয়ার নাম আর সাদা কালো ভ্রু কুঁচকানো ছবি ফুটে উঠেছে।ফোন রিসিভ করে কানে ধরতেই উনি বলে উঠে…
.
ছাদে আসো…
.
তারপর ফোন কাটা..এই লোক নিজের সাথে সাথে আমাকেও পাগল বানাবে বলে মনে হয়।জামাই পাগল বউ না হলে কি হয়…??
.
দোলনার উপড়ে আযমান ভাইয়া পা ঝুলিয়ে বসে আছে।আর আমি যত্নের সাথে তার মাথায় স্যাভলন লাগাচ্ছি।উনি মাঝে মাঝেই চোখমুখ কুঁচকে উঠছেন আর আমার মুখের দিকে তাকিয়ে আছে।চোখের পাতাও নড়ছেনা।আমার ভয় হচ্ছে যদি উনি ব্যথা পায় তাই ফু দিয়ে দিচ্ছি। উনি প্রতিটি ফু তে হালকা নড়ে উঠে চোখ বুজছেন।আবার তাকিয়ে থাকে.. উনি এত রাতে এখানে এসেছে মাথা ব্যান্ডেজ করতে অবাক করা ব্যাপার..সাথে কষ্ট ও লাগছে।উনার ব্যথায় স্যাভলন লাগাতে গিয়ে মনে হচ্ছে আমার নিজেরই ব্যথা লাগছে।ভালোবাসলে বুঝি এমনই হয়??তার ব্যথাকে নিজের মনে হয়??তার কষ্টে নিজেরও কষ্ট হয়??হয় ত…উনি গভীর গলায় বলে উঠে….
.
তুমি কি রাগ করেছ??আমার উপড়?আমি কিন্তু ইচ্ছে করে এমন করিনি সব সারফারাজের দোষ আর তুমি তো জানো আমি তোমার ব্যাপারে প্রচণ্ড ভিরু.. তোমাকে হারানোর ভয় আমাকে ক্রমশ তারা করে বেড়ায়।আমি নিজেও জানি না কেন এমন মনে হয়।সব সময় ভয়ে থাকি এই বুঝি তুমি হারিয়ে যাবে।তোমাকে ভালোবাসি এটা বলার আগে থেকেই এই ভয়। তখন মনে হত তোমাকে বলে দিলে বা তুমি ভালেবাসলে এই ভয় কেটেঁ যাবে কিন্তু এখন মনে হয় ভয়টা আরো বেড়ে গেছে।তোমাকে ছাড়া আমি নিঃশ্ব..নিশ্বাস নিতে কষ্ট হয়।দম আটকে আসে।তোমাকে হারানোর কথা ভাবতেই আমার নিজেকে বড্ড পাগল পাগল লাগে……
.
এত ভয় কেন পান। আমি তো আপনারই আছি..আপনার বউ তোয়ালে বউ..(বলেই হেসেঁ দিলাম)
.
তোমার খিলখিল হাসিতে আমি পাগলে হয়ে যাই..দেখো চাঁদও তোমাকে দেখে হাসছে।তবে তার চাইতে তোমার হাসিই বেশি সুন্দর…
.
উনি হুট করেই আমাকে টেনে তার কোলে বসিয়ে ঘাড়ে মুখগোঁজে বলে উঠে…
.
তোমার চুলে মাতাল করা ঘ্রাণ আছে যানো কি??যা ক্রমশ ঘায়েল করে আমাকে…..
.
কাল আমরা চাঁদপুর যাবো।যানেন আপনি??
.
উনি আগের মতই মুখগোঁজ অবস্থায় বলে উঠে….হুম
.
আপনার সাথে অনেক দিন দেখা হবে না…..
.
মন খারাপ করে বলে ছিলাম।জবাবে উনি মুখ তুলে হাসতে শুরু করে। চাঁদের আলো তার মুখে এক মায়াবী নেশার সৃষ্টি করছে।উনি হাসি মুখে বলে উঠে…
.
আমার প্রেমে তুমি ঘায়েল হয়েছ আয়ুজান.. গভীর ভাবে..
.
.
#চলবে…………….🍁

ভুলগুলো আল্লাহর দেওয়া মহান গুন ক্ষমার চোখে দেখবেন………….
#তুমি~হলেই~চলবে 🍁
#writer~হাফসা~আলম 🍂
১৪.
.
.
লঞ্চ স্টেশনে দাড়িয়ে আছি।সাথে আমার পুরো পরিবার।সবাই মিলে এই প্রথম গ্রামে যাচ্ছি। ব্যাপারটা ভাবতেই মনে মাঝে খুশির ঘন্টি বাজছে।এত খুশির মাঝেও বিষন্নতা ঘিড়ে রেখেছে মনকে.. উনাকে খুব মিস করছি। আচ্ছা উনি কি আমাকে মিস করবে?? নতুন ভাবিও আমাদের সাথে যাচ্ছে। নানু তাকে দেখতে চায়।আজ সকালেই তাদের মোটামুটি কোর্ট ম্যারেজ হয়েগেছে। তার কারন তা না হলে তাকে আমাদের সাথে নিয়ে যাওয়া উচিত হবে না।নতুন ভাবি ভালো হলেও তার বাবা মা প্রচণ্ড ভেজাইলা টাইপের ব্যক্তিবর্গ।বিকাল ৪টার লঞ্চ এখনো আসে নি তাই অপেক্ষা করছি..হঠাৎ আযমান ভাইয়াকে দেখে আমি চকিতেই তাকালাম। ভাবলাম হয়ত আমাকে বিদায় দিতে এসেছে কিন্তু আমার ভাবনায় পানি ডেলে দিয়ে উনার সাথে সাথে বাবা মা আর মালিহা আপুকে দেখে মাথা প্রায় ঘুড়তে শুরু করেছে।উনি হাসিহাসি মুখে তাদের ড্রাইভারকে গাড়ি নিয়ে ফেড়িতে উঠতে বলে নিজের গিটার কাধে নিতে নিতে আমার সামনে দাড়িয়ে অবাক হওয়ার ভান করে বলে উঠে…
.
তোমরা এখনে??মানে এখনো যাওনি??লঞ্চ কয়টায়…??
.
কেন আপনি যানেন না?? আমি তো আপনাকে বলে ছিলাম ৪টা বাজে লঞ্চ।কিন্তু আপনি এখানে কি করছেন??তাও পুরো পরিবার সহ??
.
কেন আমরা কি লঞ্চে করে যেতে পাড়িনা??
.
তা কেন হবে।কিন্তু যাবেন কোথায়??
.
ভুলেগেলে নাকি আমাদের গ্রাম একি জায়গায়। আমরাও গ্রামে যাবো।বুঝলে…..
.
আমি হা করে তাকিয়ে আছি।তবে উনার দিকে না আমার পরিবারের দিকে তাদের ভাব দেখেই বুঝা যায় তারা সবাই জানতো।আযমান ভাইয়ার পরিবারও যাবে।সব বুঝলাম কিন্তু এই মালিহা আপুকে না নিয়ে এলে হত না।নিশ্চিত আমাকে কথা শুনাতে শুনাতেই মাথা খাবে।দুর ভালোলাগেনা………
.
আমি আশাতে খুশি হওনি আয়ুজান..
.
উনার এমন কথায় আমি তার দিকে তাকাই সে এক করুন হাসি দিচ্ছে। আশ্চর্য এমন করুনতার কারন কি??আমি তার দিক থেকে মাথা ঘুড়িয়ে বলে উঠি….
.
হয়েছি।কিন্তু আপনি বলেননিত আসবেন??
.
এটাইত সারপ্রাইজ.. আর তোমাকে না দেখে একদিন কাটাঁনো আমার জন্যে ভয়ঙ্কর ব্যাপার তাই আমিও চলে আসলাম তুমি যেখানে আমি সেখানে……….
.
.
🍁
লঞ্চ নিজ গতিতে চলছে।সবাই যে যার কেবিনে কিন্তু আমি প্রকৃতি আর লঞ্চের নিচে পানির ঝুম পাকানো শব্দ শুনছি।গোধূলিবেলার রেশ এখনো কাটেনি।তবে শো শো বাতাস বইছে।আমি লঞ্চের রেলিং ধরে একবার নিচের শীতল পানির ঝুমঝুম আওয়াজ শুনছি তো একবার চারপাশের সবুজ কচুরিপানা ভাসমান অবস্থা দেখছি কি সুন্দর সব।ঠান্ডা ঠান্ডা বাতাস সাথে রোদের মিষ্টি কিরন এ যেন এক অপূর্ব দৃশ্য। এত সুন্দর দৃশ্য দেখে মনটা ভালো হয়ে গেলেও প্রচণ্ড বিরক্তিকতায় ভুগছি আর এই সব কিছুর জন্য ওতপ্রোত ভাবে উনি দায়ি..আমি যে দিকে যাচ্ছি আমার পিছনে পিছনে হাটছে আর মোবাইল গুতাচ্ছে। আমি তাকতাই ভাবখানা এমন যে সে আমাকে চিনেই না।আমি এবার বিরক্তি নিয়ে পিছনে তাকাতেই দেখি ওনি লঞ্চের কেবিনের দেয়াল ঘেঁষে দাড়িয়ে আছে।চোখ তার মোবাইলের স্কিনের দিকে।রাগে আমার মাথা ধপধপ করছে।বিকট রাগ নিয়ে চোখ রাগিয়ে বলে উঠি……
.
এই আপনার সমস্যাটা কি এভাবে পিছনে পড়ে আছেন কেন??যান তো নিজের কাজ করেন। আমার পিছনে পিছনে ঘুড়বেন না…
.
আমি তোমার পিছনে কই আমি তো তোমার সামনে। (আমার দিকে অসহায়ের মত তাকিয়ে বলে উঠে)
.
রাগাছেন কেন?? যাননা। দরকার হলে আপনার ফুফির মেয়ে মালিহার গলায় ঝুলেন।তবুও সামনে থেকে যান।
.
মালিহার গলায় কেন ঝুলতে যাবো।আর আমার কি হাতপা নেই নাকি যে ওর গলায় ঝুলতে হবে আর আল্লাহ না করুক এমন কিছু হলে আমি নিজেই তোমার গলায় ঝুলে পরবো।তোমাকে এত ভাবতে হবে না।তা কি করছ তুমি একা একা??
.
একা কোথায় থাকতে দিলেন আপনি নিজেইত সাথে সাথে ঘুড়ে দোকা হয়ে আছেন।একা থাকতে দিবেন প্লিজজ..
.
না তা সম্ভব না।তুমি সাঁতার পাড়??
.
মানে??
.
সুইমিং পাড় কিনা জিগ্যেস করছি??
.
না ত..পারি না।কিন্তু কেন বলেন তো??
.
সুইমিং পাড় না।আর এভাবে বেশামাল ভাবে ঘুড়ে বেড়াচ্ছ। যদি একবার পড়ে যাও কি হবে যানো??ডুবে হওয়া হয়ে যাবে।আর আমি এত অল্প বয়সে সংসার না করে বাচ্চাদের বাবা না হয়ে বিধবা হতে পারবো না।আন্ডারস্ট্যান্ড..বাচ্চা বউ..এবার তোমার যত খুশি ঘুড়ঘুড় করো সাথে আমাকে নিয়ে।ইফতারে চা খাবে??
.
না খাবো না।আমি চা খাইনা।
.
রেগে যাচ্ছ কেন?? চল এক সাথে ঘুড়ে দেখি সব। তোমার সাথে সূর্য ডুবা দেখ হল না এখন পর্যন্ত চল আজ দেখবো।
.
বলেই সামনে ঘুড়িয়ে পিছন থেকে জড়িয়ে বলে উঠে…
.
দেখ কত সুন্দর পরিবেশ। সূর্য ডুবছে তার লাল রশ্মিতে পানির রংই পরিবর্ত হয়ে গেছে।আর বাতাসটা কত সুন্দর।এমন একটা পরিবেশে তোমাকে জড়িয়ে দাড়াঁতে পেরে তো আমার সত্যেই সব অসাধারণ লাগছে।তুমি সারাটা জীবন আমার সাথে এভাবেই থাকবে প্লিজজ।
.
.
সত্যেই পরিবেশটা এখন আগের চাইতেও সুন্দর লাগছে।
.
তা আর কতক্ষণ রোম্যান্স করবি ভাই এবার ছাড় আমার বোনরে আর চল ইফতার করতে।
.
সারফারাজ ভাইয়ার কথায় উনি আমাকে ছেড়ে হাত ধরে হাটা দিলেন। সবার সাথে টুকটাক ইফতার করে আবার লঞ্চ ঘুড়ে দেখছি।দিলও যাচ্ছে আমাদের সাথে।তারও গ্রাম দেখার সখ।লঞ্চে উঠেই সে এক ঘুম দিয়েছে।বেচাড়ি রোজা রেখে কাহিল..রোজা রাখলেই তার এমন হয়।কিন্তু আল্লাহর অশেষ রহমতে সে সব রোজাই রাখে।আমি আর দিল রেলিং ঘেঁষে গল্পে মেতেছি।কিছুক্ষণের মধ্যেই আমাদের মাঝে ঝুলন্ত ডোঙ্গি এসে হাজির মানে মালিহা আপু এসেই কড়লার মত মুখদিয়ে তিতা কথা শুরু…….
.
তো তোমরা এখানে??তোমাদের খুঁজতে খুঁজতে আমি প্রায় টায়ার্ড……
.
ওও তাই নাকি তো এত যখন টায়ার্ড যান ঘুমাম। আমাদের সাথে থেকে আপনার কোন লাভ হবে না মিসস..ঝুলন্ত ডোঙ্গি..
.
কি????
.
শেষ এই দিলেরও মুখদিয়ে কথা এভাবে পুস করে বেরিয়ে যাচ্ছে কেন এখনতো এই চিৎকারে লঞ্চ কাঁপাকাঁপা করবে।ওওপসসসস।আমি দিলের হাত ধরে কেটেঁ পরার আগেই আযমান ভাইয়া আর সারফারাজ ভাইয়া হাজির.. মালিহা আপু তো এবার নেকা নেকা করে বলে উঠে….
.
দেখ আযমান এরা আমাকে ঝুলন্ত ডোঙ্গি বলে ডাকছে।কিছু বল এদের তা না হলে মাকে বলে দিব তুমি আমার একদম দেখা শুনা করনি…হুম..
.
আল্লাহ এই মেয়ের ডং দেখে আমার তো মরে যাই মরে যাই টাইপের অবস্থা। আযমান ভাইয়া বিড়বিড় করে বলে উঠে….
.
তুই ত আসলেই ঝুলন্ত ডোঙ্গি।
.
তার এমন কথা শুনে আমি নিজের হাসি কন্ট্রোল করতে পাড়লাম না হু হা করে হেসেঁ উঠলাম।উনি চোখ বাঁকিয়ে চুপ করতে বললেন।যেহেতু বিড়বিড় করে বলেছে আমি পাশে থাকায় শুনতে পেয়েছি কিন্তু মালিহা আপু শুনতে পায় নি।তাই একটু হা করেই তাকিয়ে ছিল।কথা ঘুড়াতে আযমান ভাইয়া বলে উঠে….
.
তা শালা সারফারাজ কবে বিয়ে করছিসস??
.
আগে তোরটা হবে তারপর..
.
কিন্তু ওর তো বউ ঠিককরা নেই তোমার তো আছে।আগে তোমারই বিয়ে করা উচিত সারফারাজ ভাই
.
মালিহা আপুর এমন কথায় চোখ বাঁকিয়ে আবার পিড়িয়ে নিয়ে উনি বলে উঠে….
.
তোকে কে বলেছে আমার বউ ঠিক করা নেই??শুধু বউ ঠিক না বিয়েও করা শেষ।আর অনুষ্ঠান না হয় কিছু দিন পরেই করবো।শালা তুই আগে বিয়া কর।বুঝলি..
.
হুম বুঝলাম…
.
মালিহা আপুর মুখ দেখার মত ভয়ঙ্কর রক্তিম হয়ে আছে।এখান থেকে যাওয়াই মঙ্গল।
.
চাদঁ রাত.. চাঁদের কিরণ আমার চোখে মুখে আছড়ে পড়ছে।আমি দাঁড়িয়ে আছি লঞ্চের মাথায়।লঞ্চটা খুব বড় দেখতে জাহাজের মতই।আমার তো নিজেকে রোজ মনে হচ্ছে। টাইটানিকের রোজ যেমন দাড়িয়ে থাকে হাত গুলো জাহাজের ঘিরিলের উপড় রেখে আমি একুই ভাবে দাড়িয়ে আছি।লঞ্চে তেমন ভিড় নেই।আর রাত বেশি হওয়া সবাই ঘুমে তলিয়ে গেছে।রাত বারোটা প্রায় বাজে।আযমনা ভাইয়া কিছুসময় থেকে লাপাতা।তাকে খুঁজে পাওয়া যাচ্ছে না।মানে আমার চোখে সে পড়ছেনা বেশ কিছু সময় থেকে।এখন কোন কোলাহল নেই শুধু পানির সো সো শব্দ।আর ইঞ্জিনের আওয়াজ।বাতাসটা শরীর জুড়ানো টাইপের।মজার ব্যাপার হল মালিহা আপু রেগে মেগে আগুন হয়ে আছে।আর নেকামি করে বাবা মার কাছেও বিচার দিয়েছে কিন্তু তাদের ভাব ক্ষানা এমন যে উনি আসলেই ঝুলন্ত ডোঙ্গি…. আমি এক দৃষ্টিতে চাঁদ দেখছি।এখন হয়ত উনাকে পাশে দেখতে চাচ্ছি কিন্তু সেত গায়েব।প্রথম থেকেই কত কেয়ারি কেয়ারি ভাব দেখাচ্ছিল.. আর এখন পুরাই গায়েব আরে এখনোত পড়ে যাওয়ার ভয় আছে নাকি??ঠান্ডা দু জোড়া হাত পিছন থেকে জড়িয়ে নিয়েছে আমায়।বুঝতে পেরেছি উনি।উনি একটু আদুরে গলায় বলে উঠে….
.
এখানে কি করছ আয়ুসোনা??
.
নাচানাচি করছি। আপনি চাইলে করতে পারেন। কি করবেন??
.
আরে এত সুন্দর মুমেন্টে আর যাই হোক নাচানাচি বেমানান।এখন তো অন্যকিছু মানানসোই কি বল??
.
তা কি মানানসই বলেন শুনি??
.
ফিসফিসিয়ে বলে উঠে….
.
রোম্যান্স…
.
এই আপনার মুখে অল টাইম লুচু টাইপের কথাবার্তা কেন শুনি??দিনে দিনে ইমরান হাসমির মত হয়ে যাচ্ছেন।দূরে যান..
.
তাই নাকি যেহেতু ইমরান হাসমি বলেছ তা হলে তো তার একটু মান সম্মান রাখার মত কাজ করি কি বল..চুমাচুমি দিমু নাকি??
.
ছিইইই..
.
এমন ভাবে ছিই বলছ মনে হয় আমি ড্রেন থেকে উঠে আসা আবর্জনা।একটা ইন্টেরেস্টিং জিনিস দেখবা??
.
কি??
.
হাতগুলো প্রজাপতির ডানার মত প্রশারিত কর।টাইটানিক দেখেছ??
.
হুম
.
ঠিক একুই ভাবে।মানে রোজ যেভাবে হাত মেলে দাড়িয়ে ছিল..(আমি তার দিকে ঘুড়ে তাকাতেই বলে উঠে)আরে বাবা আমি জেকের মত অত লুচুও না পাবলিক প্লেসে আর যাই করি ওর মত চুমু খাবো না। তুমি হাত প্রশারিত করো….আর চোখ বুজে থাকো দেখবে খুব সুন্দর একটা মিষ্টি ঘ্রাণ নাকে আসবে আর কানে মুধুর কলকলানি পানির সাউন্ড। দুটো মিশে এক অদ্ভুত নেশা লাগানো অনুভতির জানান দিবে।মনে হবে দুজনেই পানিতে ভাসছি..
.
তার কথায় আমি নিঃশব্দে হাসলাম।তারপরে হাত প্রশারিত করে বাড়িয়ে দিলাম।সে আমার কোমড় জড়িয়ে হেজাবে মুখগোঁজে দাড়িয়েছে।উনার গরম নিশ্বাস হেজাব ভেদ করে আমার ঘাড়ে আছড়ে পড়ছে।দুজনেই চোখ বুজে আছি।সত্যিই এক অদ্ভুত অদৃশ্য নেশার বসবাস এই পানির গন্ধে।আমি চোখ খুলে হালকা ঘাড় ঘুড়িয়ে দেখি উনি এখনো চোখ বুজে আছে।কোমড়টা আরো জড়িয়ে বলে উঠে..
.
ডিস্টার্ব করছ কেন??আমাকে দেখা হলে সামনে দেখো।দিনদিন তুমিও আমি পাগলি হয়ে যাচ্ছ আয়ুজান…
.
উনার এমন কথা শুনে আমি লজ্জায় মুখ ফিড়িয়ে চাঁদ দেখায় মনযোগ দিলাম।চাদঁটাও আজ মেঘে ডেকে আছে অর্ধেক। চাঁদের উপড় কালো মেঘের আনাগোনা। ঠিক মালিহা আপুর চাহনির মত।যেমন করে সে কেবিনের পাশে দাড়িয়ে লাল চোখে দেখছে।চাদঁ আবার সব মেঘ কাটিয়ে নিজের উজ্জ্বল রং দিয়ে পানির উপড়ে আলো ফেলছে।সে আলোয় আমাদের প্রতিচ্ছবি দেখা যাচ্ছে।একজন ছেলে কোমড় জড়িয়ে কাধে মাথা দিয়ে তার প্রিয়সিকে জড়িয়ে দাড়িয়ে আছে।থেকে থেকে প্রতিবিম্ব পানির কাপনি আর লঞ্চের গতিতে নড়ে চড়ে উঠছে।আমি আবার চোখবুজে বড় করে দুই তিন বার দীর্ঘশ্বাস টেনে নিলাম।অসাধারণ মুগ্ধতায় প্রকৃতি ছেয়ে গেছে।
.
.
লঞ্চ থেকে ক্লান্ত শরীরে নেমে পড়েছি..চারিদিকে সূর্যের আলো উঠি উঠি অবস্থা।আযমান ভাইয়ারাও আমাদের নানু বাড়ি যাবে।নানাজান ফোনে বাবাকে তার সাথে দেখা করার জন্যে স্পেশাল ধমকি দিয়ে বলে দিয়েছে।তাই তারাও যাবে।সাদা রং এর গাড়ির সাথে কালো শার্ট পরিহিত একজন ছেলে দাড়িয়ে আছে। দেখে আর যাই হোক ড্রাইভার মনে হচ্ছে না।হাতে সানগ্লাস ঝুলাতে ঝুলাতে আমাদের সামনে দাড়াতেই মামা পিঠে চাপড় মেড়ে বলে উঠে….
.
হেই ইয়াং ম্যান কেমন আছ??
.
ছেলেটা সালাম দিয়ে মুচকি হেসেঁ বলে উঠে…ভালো মামা.
.
মামা তার সাথে আমাদের পরিচায় পালা শুরু করে..ছেলেটার নাম সাগড়। আম্মুদের নাকি কোন চাচার ছেলে। দেখতে তো মাসআল্লাহ্..ইঞ্জিনিয়ার নাকি..গ্রামে বেড়াতে এসেছে।ডাকায় থাকে।ছেলেটার সাথে আমাকে পরিচায় করানোর সময় আযমান ভাইয়া তার গাড়ি নিয়ে হাজির.. গাড়ি থেকে নেমেই আমার কাছে এসে বলে উঠে…
.
যেহেতু আমরা একসাথে যাবো তবে আয়ু আর দিলের জন্যে আমার গাড়িতেই জায়গা হবে।ওদের বরং আমার গাড়িতেই নিয়ে যাই..আর তুমি তো একটুও ঘুমাও নি চল গাড়িতে বস….
.
উনি কথা বলতে বলতেই সামনে তাকিয়ে ভয়ঙ্কর কিছু দেখেছে টাইপের চোখ করে তাকিয়ে আছে।আর ওই সাগড় নামের ছেলেটাও একটা ঝাটকা খেয়েছে টাইপের অবস্থা। দুজনেই দুজনের দিকে তাকিয়ে আছে।তাদের দেখে মনে হচ্ছে ধিংতানানা টুনটা দিলে মনে হয় এখন সেই হইত……
.
.
#চলবে………🍁

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here