ভালবাসার প্রহর পর্ব ১

চারদিকে খুব ঝড় উঠেছে।প্রচুর বাতাস শুরু হয়েছে।অন্ধকার আকাশে চাঁদ টাও জেনো মেঘের সাথে লুকোচুরি খেলছে।ঠান্ডা শিতল হাওয়া জেনো ছুয়ে যাচ্ছে ধির পায়ে এগিয়ে চলা জেরিনকে।বন্ধু শাওনের কাছে যেতেই হাতে ধরিয়ে দেয় কক্সবাজার যাওয়ার বাসের টিকেট। হলুদের সাজে দাঁড়িয়ে থাকা জেরিন সস্থির নিশ্বাস ফেলে জড়িয়ে ধরে বন্ধু শাওনকে। ধন্যবাদ জানিয়ে মৃদু হেসে বন্ধু শাওনকে বিদায় জানিয়ে বাসে উঠে যায় জেরিন।নিশ্চুপে নিজের সিটে বসে জানালা দিয়ে বন্ধু শাওনকে হাতের ইশারায় আবার ও বিদায় জানায়।চোখ বন্ধ করে বসে সস্থির নিশ্বাস ফেলছে। বাসের প্রায় লোক জন চোখ বড় করে তাকিয়ে আছে জেরিনের দিকে।জেরিন তা ভালো করেই বুঝতে পারছে।বাস ছাড়তেই নিজেকে এই মুহূর্ত মুক্ত মনে হচ্ছে। কিন্তু সামনে কি হবে ভাবতেই চিন্তার চাপ পরে গেছে মুখে। আর ভাবতে লাগে তার সাথে হয়ে যাওয়া ঘটনা।

.

,

মা-বাবা কে অনেক বুঝিয়ে ও রাজি করাতে পারেনি জেরিন। হাসানকে কোনো দিন স্বামী হিসেবে সে মানতে পারবে না।বাল্যবিবাহের শিকার হলেও জেরিন মানে ১৮ বছরের আগে আইনত এবিয়ে মিথ্যে আর তার কোনো মূল্য নেই জেরিনের কাছে।তাই সে কখনই এই বিয়ে মানে না।পারিবারিক ভাবে ১৮ বছর হওয়ার পর বিয়ের অনুষ্ঠান সম্পূর্ণ করতে চেয়ে ছিল সবাই।জেরিন ভাবে বুঝতে পেরে ১৮ হওয়ার আগেই অনুষ্ঠান করবে বলে সিদ্ধান্ত নেয়।অনেক বুঝিয়ে ছিল ১৮ হতে এখনো ১মাস লাগবে কিন্তু শুনে নি কেও।আজ গায়ে হলুদ শেষে সবার আড়ালে নিশ্চুপে মাকে চিঠি লিখে পালিয়ে আসে জেরিন।বন্ধু শাওন সব জেনে সাহায্য করে জেরিনকে পালাতে।বেশ কয়েক দিন ধরেই পরিকল্পনা করে রাখে দুজন।আগেই বন্ধুকে দিয়ে টিকেট কেটে রাখে সে।আসার সময় শাওন নিশ্চিন্ত থাকতে বলে কিছু টাকা হাতে ধরিয়ে দেয় জেরিনের।আর ভরসা দেয় এখানে সব সে সামলে নিবে।___

______________

সারা বাড়িতে হৈচৈ লেগেছে।জেরিনকে কোথাও খুঁজে পাচ্ছে না কেউ।জেরিনের রুমে বসে স্তব্ধ হয়ে বসে আছে জেরিনের মা নাজমুন বেগম।চিঠি পড়ে স্পষ্ট বুঝতে পারছে জেরিন আর ফিরবে না।আলোকিত বাড়িতে জেনো নিমিষেই অন্ধকার নেমে আসে সবার চোখে-মুখে। জেরিনের বাবা জসীম সাহেব গম্ভীর মুখ নিয়ে বসে আছে জেরিনের রুমে।ওনার পাশেই বসে আছে নাজমুন বেগম।তাদের ঘিরে কিছুটা দূরে দাঁড়িয়ে আছে জেরিনের মামা-মামি,খালা-খালু,চাচা-চাচি সবাই।জেরিনের এমন কাজের কোনো মানেই খুঁজে পাচ্ছে কেও।সবাই না জানলেও জসীম সাহেব -নাজমুন বেগম ভালোই জানে এর কারণ। নিরবতা ভেঙে জেরিনের মামা লতিফ সাহেব গম্ভীর কন্ঠে বলেন,

–“জেরিনের যদি কাওকে পছন্দ থাকতো আমাদের বলতে পারতো কিন্তু এই শেষ মুহূর্ত এইভাবে…..”

লতিফ সাহেবকে থাকিয়ে দিলেন ওনার স্ত্রী সেলিনা।শান্ত কন্ঠে বলেন,

–“যা হবার তা হয়েছে।কিন্তু হাসানদের কি জবাব দিবো আমরা?”

জেরিনের মায়ের চাচা তো ভাই নাজমুল ইসলাম।অতি বন্ধুত্ব প্রিয় সম্পর্ক জেরিনের সাথে।জেরিনের পালিয়ে যাওয়ার কারণ কিছুটা হলেও ওনি আচ করতে পারছেন।শান্ত কন্ঠে বলেন,

–“জেরিন কারণ ছাড়া এইভাবে বাড়ি থেকে পালানোর মেয়ে না সে।নিশ্চয়ই এর পিছনে কোনো কারণ আছে।”

এতক্ষণ সবার কথা শুনছিল নাজমুন বেগম।এবার রাগি কন্ঠে বলেন,

–“পালিয়ে যাওয়া কিসের কারণ? হাসান কি খারাপ ছেলে যে বিয়ে হলে খেয়ে ফেলবে?পালিয়ে যাওয়ার আগে কি একবার ও আমাদের সম্মানের কথা মনে পরেনি?”

জসীম সাহেব স্ত্রীর কথা শুনে আর চুপ করে থাকতে পারলেন না।কঠিন গলায় বলেন,

–“চুপ!যা হওয়ার ছিল হয়ে গেছে।শুধু মান-সম্মানের কথা ভাবলে তো হবে না।কাল কি বলবে ওদের সেটা ভাবো।”

কথার মাঝেই জেরিনের বড় খালু বলে উঠেন,

–“আচ্ছা ওর বন্ধু শাওন হ্যা শাওন ছেলেটা কোথায়?সন্ধ্যায় তো দেখলাম খুব নাচা-নাচি করছিল হলুদে।জেরিনের সাথে তো সেও গায়েব।আচ্ছা আবার ওর সাথে….”

কথাটা শেষ না হতেই শাওন হাজির হয়।নাজমুল শাওন কে উদ্দেশ্য করে বলেন,

–“এই তো শাওন!

শাওন বেশ বুঝতে পারছে এখানে কি চলছে।তবুও স্বাভাবিক রাখার চেষ্টা করছে নিজেকে।নাজমুন বেগম শাওনের কাছে এগিয়ে যায়।কিছুটা রাগি গলায় বলেন,

–“শাওন সত্যি করে বলো জেরিন কোথায়?”

শাওন কিছুটা অপ্রস্তুত হওয়ার চেষ্টা করে বলে,

–জেরিন কোথায় মানে?কি হয়েছে আন্টি?

নাজমুন বেগম কিছু বলবে তার আগেই জসীম সাহেব বলেন,

–“দেখো শাওন হলুদ এর পর রুমে এসে দেখি জেরিন নেই।এই চিঠি রেখে পালিয়ে গেছে।তুমি যা জানো সত্যি করে বলো”।

শাওন অবাক হওয়ার চেষ্টা করে বলে,

–“পালিয়ে গেছে মানে?দেখুন আমি জানি না জেরিন কোথায়।”

নাজমুন বেগক এবার কঠিন গলায় বলেন,

–“শাওন আমি ভালো করেই জানি তুমি সব জানো। এটা মান-সম্মানের কথা প্লিজ বলো জেরিন কোথায়।না হলে কাল কারো কাছে মুখ দেখাতে পারবো না আমরা।”

শাওন জানে কিন্তু বলবে না।জেরিনের জন্য এই কাজটা করতেই হবে তার।জেরিনের একমাত্র বন্ধু শাওন যাকে চোখ বন্ধ করে ভরসা করে জেরিন।শাওনের কাছেও জেরিন তাই।সব সময় বিপদে পাশে তাকে জেরিন।আজ না হয় জেরিনের সুখের জন্য মিথ্যে বলুক সবাইকে।শাওন চিন্তিত হওয়ার চেষ্টা করে বলে,

–“আন্টি যদি জানতাম তাহলে এখানে না এসে অন্য কোথাও যেতাম।আর জেরিন পালিয়েছে নিশ্চয়ই ও এই বিয়ে করতে চায় না।এখন যদি আপনি জোর করে বিয়েটা দিতেন তখন যদি পালিয়ে যেতো মান-সম্মান কি থাকতো আন্টি?”

নাজমুন বেগম কিছুটা শান্ত হয়ে বিছানায় বসেন।কিছুক্ষণ চুপ থেকে বলেন,

–“জেরিনকে খুঁজতে গাড়ি বের করো।”

সবাই নাজমুন বেগমের দিকে চেয়ে আছেন।শাওন কিছুটা ভয় পেলেও সে জানে জেরিনকে খুঁজে পাওয়ার চান্স নেই।জেরিন হয়তো অনেকটা পথ চলে গেছে এখন।নাজমুন বেগম আবার ও বলেন,

–“জলদি গাড়ি বের করো।”

________________

নিশ্চুপে ঘুমিয়ে ছিল জেরিন।পাশে বসে থাকা কারো কথায় জেগে উঠে জেরিন।চোখ খুলে অন্ধকারে আবছা আলোয় দেখে এক ভদ্র লোক ডাকছে তাকে।একটু নড়েচড়ে লোকটির দিকে তাকায়।লোকটি বলেন,

–“একটু বিরতি দিয়েছে মা।তোমাকে দেখে মনে হচ্ছে কিছু খাওয়া হয়নি তোমার।চাইলে এখানে একটু ফ্রেশ হয়ে কিছু খেতে পারো।”

জেরিন জানালা দিয়ে বাইরে চোখ রাখে।একটা রেস্টুরেন্ট! সবাই নেমে যাচ্ছে।নামার ইচ্ছে না থাকলেও কিছি একটা ভেবে বলে,

–“জ্বি ধন্যবাদ!”

লোকটি নামতেই ধীর পায়ে হাটতে থাকে জেরিন।চারপাশে চোখ বুলিয়ে ওয়াসরুমে যায়।চোখে মুখে পানির ছিটকা দিয়ে বেড়িয়ে আসে।বাড়িতে কি জানি হচ্ছে এখন?শাওনকে কি একটা কল করবে এখন?আবার যদি কোনো সমস্যা হয়?দ্বিধার মাঝেই শাওনই কল করে।কিছু না ভেবে জলদি রিসিভ করে।

–“তুই ঠিক আছিস?”

জেরিন ব্যস্ত হয়ে বলে,

–“তুই ঠিক আছিস তো?”

শাওন মৃদু হাসে!হেসে বলে,

–“আমি ঠিক আছি!তুই ঠিক আছিস কিনা সেটা বল?”

জেরিন পানির গ্লাস থেকে পানি খেতে খেতে বলে,

–“আমি ঠিক আছি!একটু বিরতি দিয়েছে তাই নামলাম।”

শাওন জানে জেরিন ঠিক নেই।দীর্ঘশ্বাস ফেলে বলে,

–“আমি জানি তুই ঠিক নেই।আমাকে মিথ্যে বলছিস?”

জেরিন চুপ করে রইলো।শাওন আবার ও বলে,

–“চিন্তা করিস না!আন্টি বেড়িয়েছিল খুঁজতে কিন্তু নিরাশ হয়ে ফিরে।তুই সাবধানে থাক!”

জেরিন চিন্তিত কন্ঠে বলে,

–“আমার খুব টেনশন হচ্ছে রে। চলে তো এলাম কিন্তু ভয় করছে।সামনে কি হবে? ”

–“ভয় কিসের গাধা?চিন্তা করিস না এদিকে সব সামলে নিয়ে আমি জলদি আসছি।”তুই শুধু সাবধানে থাক।”

–“হুম!”

শাওন জানে কিভাবে জেরিনকে হাসাতে হবে।তাই দুষ্টুমি করে বলে,

–“তোর আর চিন্তা কিসের? তুই যেখানে যাস সেখানেই ছেলেদের লাইন লেগে যায়।দেখ তোর চারপাশে সবাই তোকেই দেখছে।”

জেরিন শব্দ করে হেসে ফেলে।পাশে তাকিয়ে দেখে সত্যি অনেকেই তাকিয়ে আছে হা করে।জেরিন হেসে বলে,

–“তুই কোনোদিন ভালো হবি না। ”

শাওন খিলখিল করে হাসে।সিরিয়াস মুড নিয়ে বলে,

–“তুই দেখিস এবার তোর একটা রিলেশন হবেই।এবার সত্যি সত্যি কেও তোর লাইফে আসবে। আমি বলছি তুই কক্সবাজার পা রাখতেই তোর হিরো চলে আসবে।”

জেরিন শব্দ করে হাসতে থাকে।হেসেই বলে,

–“সেটা পরে দেখা যাবে।”

–“আচ্ছা শুন সাবধানে থাক। আর আমার বলা কথাটা মিলিয়ে দেখিস।”

জেরিন মৃদু হেসে বলে,

–“ঠিক আছে গরু!”

–“সাবধানে থাকবি! ”

–“হুম!”

জেরিন কল কেটে দীর্ঘশ্বাস ফেলে।টেবিলে হাত রেখে মাথা নিচু করে আছে।তখনি এক জন বলে উঠে কক্সবাজার যাওয়ার যাত্রিরা জলদি বাসে উঠুন।জেরিন আবার ও লম্বা নিশ্বাস ফেলে এগিয়ে চলে।

বাসে গা এলিয়ে দিতেই চোখ বন্ধ করে নেয় জেরিন।খুব ভয় করছে জেরিনের।বিয়ে থেকে তো বেচে গেলো কিন্তু কি হবে সামনে?যাই হোক এই মুহূর্ত এটা ভেবেই সস্থি পাচ্ছে বিয়েটা আর করতে হলো না।চোখ বন্ধ রেখেই মৃদু হাসে জেরিন।

______________

কক্সবাজার ocean paradise রিসোর্ট এর পুল সাইডে মিটিং শেষ করে বসে আছে স্পর্শ মেহরাব।আশরাফ মেহরাবের কথায় কক্সবাজার আসতে হয় বিজনেস এর ক্ষেত্রে।বাবা মায়ের আদরের ছোট ছেলে স্পর্শ মেহরাব।অল্প বয়সে নিজের কাজের মাধ্যমে বাবার থেকেও বেশি সুনাম অর্জন করে স্পর্শ।

কিছু সময় একা বসে থেকে নিজের রুমের উদ্দেশ্যে পা বাড়ায়।সাথে পিএ সাদ ইসলাম।স্পর্শের সাথে তাল দিয়ে সেও হেটে চলছে।হঠাৎ কি মনে করে বলে উঠে,

–“স্যার একটা কথা বলি?”

স্পর্শ ফোনের স্ক্রিনে চোখ রেখে শান্ত সুরে বলে,

–“হুম!”

সাদ কিছুটা হেসে বলে,

–“আপনি তো অল্প বয়সেই অনেক সুনাম অর্জন করেছেন।এবার প্রেমিক হিসেবে কি সুনাম অর্জন করা যায় স্যার?”

সাদের কথা থমকে দাঁড়ায়। হাল্কা হেসে ফোনটা পকেটে রেখে দুহাত পকেটে রাখে।হেসে বলে,

–“প্রেমিক হওয়ার জন্য প্রেমিকা লাগে আর সুনাম সেটা তো বিজনেস এর জন্য। ”

সাদ দাত বের করে হাসে।কিছুটা কৌতুহল নিয়ে বলে,

–“আপনার প্রেমিকা তো চাইলেও হয়ে যাবে তাহলে এখনো সিংগেল কেনো?”

স্পর্শ এবার দূর তারাময় আকাশে তাকিয়ে আবেগি কন্ঠে বলে,

–“আমি এমন একজনকে চাই যে এই তারাময় আকাশের মত হবে।তারার কত ঝলমল করবে আমার জীবনে।আমাকে অন্ধকারে তার আলোয় আলোকিত করবে।মায়া ভরা দুহাতে আমাকে জড়িয়ে রাখবে।যার চোখে থাকবে অনেক মায়া আর এক ফোটা ভালবাসা পাওয়ার তীব্র অপেক্ষা।”

সাদ হাল্কা হেসে বলে,

–“এমন মেয়ে কি বাস্তবে সম্ভব? ”

স্পর্শ মাথা নিচু করে শব্দ করে হেস দেয়।চোখে সানগ্লাস দিয়ে হাটতে হাটতে বলে,

–“আমি যখন আছি আমার কল্পনার রাজকন্যা ও নিশ্চয়ই আছে। এটা আমার কথা না এটা আমার বিশ্বাস।”

সাদ আর কিছু না বলে চুপচাপ হাটা শুরু করে।রুমে এসে বেডে গা এলিয়ে দেয়। সারা দিন কাজ আর মিটিং নিয়ে অনেক খাটতে হয়েছে স্পর্শ কে।হাত ঘড়িতে চোখ –“১:২০।”
দীর্ঘশ্বাস ছেড়ে ওয়াসরুমে ফ্রেশ হতে চলে যায়।।

আজ কেনো জানি স্পর্শের চোখে ঘুম নেই।কফির মগে চুমুক দিয়ে দূর আকশে তাকিয়ে আছে।কেনো জানি আজ আকাশের এই তারা এই চাঁদটা স্পর্শকে খুব টানছে।মনে হচ্ছে আজ স্পর্শ একা না দূর থেকে অন্য কেও ওর মত জেগে আছে ওর সাথি হয়ে।নিজের ভাবনায় নিজেরই খুব হাসি পাচ্ছে। মৃদু হেসে আবার ও কফিতে চুমুক দেয়।

_______________

রাতে কয়েক বার বাসের চাকা পাঞ্চার হওয়াতে কক্সবাজার পৌছাতে প্রায় শেষ দুপুর হয়ে যায়।বাস থেকে নেমে শাওনের বুক করে রাখা রিসোর্ট খুঁজতে খুঁজতে প্রায় আর ও ১ঘন্টা।অবশেষে জেরিন রিসোর্ট এ পৌছায়।

বিকেল প্রায় ৪ টার বেশি হবে।জেরিন রিসেপশনে তার বুক করা রুমের জন্য কথা বলছে।ফোন নাম্বার আর কিছু ডিটেইলস দিয়ে অপেক্ষা করছে লবিতে।আর ও কিছু সময় লাগবে চাবি দিতে।জেরিন চুপচাপ দাঁড়িয়ে ভাবছে বাসায় নিশ্চয়ই সবাই খারাপ বলছে তাকে।কিন্তু কেও একবার ও এটা কি ভাবছে জেরিন কেনো এমনটা করলো?

নিজের জীবন নিয়ে কিছু স্বপ্ন আছে আমার ও।সব মেয়েদের মত আমার স্বপ্নের পুরুষ আছে।আর যাকে ভালবাসা তো দূর পছন্দই করি না আর যাই হোক সারাজীবন কাটানো যাবে না।শুনেছি ওপর ওয়ালা সবার জীবনের মোড় নিমিষেই ঘুড়িয়ে ফেলে তাহলে আমার টাও পারেনা?মনে মনে এমন হাজার চিন্তা করছে জেরিন। অনেক সময় দাঁড়িয়ে থাকার পর রিসেপশন থেকে কিছু সময় বসতে বলে। জেরিন সামনে না ফিরে পিছোতে লাগে।

.

,

স্পর্শ ফোনে কথা বলতে বলতে সামনে হাটছে।সাথে পিএ সাদ ইসলাম।ফোন পকেটে রাখতেই কারো সাথে ধাক্কা খায়।সে পরতে নিলেই স্পর্শের শার্ট খামচে ধরে।স্পর্শ ভালো করে তাকিয়ে দেখে ১৮/১৯ বছরের এক মেয়ে।হলুদের সাজে বেশ অসম্ভব সুন্দর লাগছে।চোখ বন্ধ করে ভয়ে চোখ -মুখ খিঁচে আছে।স্পর্শ কিছু সময়ের জন্য হারিয়ে যায়।জেরিন ধির চোখে চোখ খুলে অসম্ভব সুন্দর এক যুবকের বাহুতে নিজেকে আবিষ্কার করে।অপলকে তাকিয়ে থাকতে দেখে কিছুটা লজ্জা আর ভয়ে সোজা হয়ে দাঁড়ায় জেরিন।একবার স্পর্শের ওপর দৃষ্টি রেখে চোখ সরিয়ে নেয়।অস্বস্তিকর ভাবে জেরিন বলে,

–“আই এম সরি!”

স্পর্শ জানে মেয়েদের কন্ঠ সুন্দর হয় কিন্তু এত প্রশান্তিময় হয় জানা ছিল।মৃদু হেসে বলে,

–“ইটস ওকে!”

স্পর্শকে আর কিছু বলতে না দিয়ে জেরিনকে রিসেপশন থেকে ডেকে রুমের চাবি ধরিয়ে দেয়।জেরিন হাল্কা হেসে রুমের যেতে বাড়ায়।স্পর্শ তখন ও হা করে জেরিনের যাওয়া দেখছিল।পাশে থেকে পিএ সাদ হেসে বলে উঠে,

–“স্যার আমি যদি ভুল না করি আপনার রাজকন্যার সন্ধান পেয়ে গেছেন।”

স্পর্শের খুব হাসি পেলো।হেসে বলে,

–“সাট-আপ সাদ!”

স্পর্শ পুল সাইডে যাচ্ছিল হঠাৎ কিছু একটা ভেবে রিসেপশনে যায়।বার বার চোখের সামনে জেরিনের মায়াবী মুখটা ভেসে উঠছে তার।কিছুক্ষণ চুপ থেকে হাল্কা কেশে রিসেপশনে বলে,

–“এক্সকিউস মি!”

–“ইয়েস স্যার?”

স্পর্শ আবার ও কিছু ভাবলো।হেসে বলে,

–“কিছুক্ষণ আগে হলুদের সাজে একটি মেয়ে রুমের চাবি নিলো আমি কি তার রুম নাম্বার টা জানতে পারি?”

রিসেপশন থেকে স্পষ্ট ভাষায় জানায়,

–“সরি স্যার!আমরা এখানে কারো ডিটেইলস বলতে পারি না।”

স্পর্শ কিছুটা মন খারাপ করে।আবার কিছু ভেবে বলে,

–“প্লিজ একটু দেখুন না? আমার খুব দরকার ছিল।প্লিজ একটু দেখুন?”

রিসেপশন থেকে আর না করতে পারলো না,

–“ওকে স্যার!আমি দেখছি…”

স্পর্শ লম্বাশ্বাস ছেড়ে সস্থির নিশ্বাস নেয়।রিসেপশন থেকে জেরিনের ডিটেইলস দেয়,

–“জেরিন জাহান!এজ ১৮!ফোর্ম ঢাকা রুম নাম্বার ৩১০।আপনার পাশের রুমটাই স্যার।”

স্পর্শ খুশিতে কিছু টাকা ধরিয়ে দেয়।রিলাক্স মুডে শিষ বাজাতে বাজাতে সেখান থেকে চলে যায়।আজ কেনো জানি খুব মুক্ত মনে হচ্ছে নিজেকে।জানি না মেয়েটার মাঝে কি আছে?তবে ওই মায়াবী চোখ গুলো এক অদ্ভুত প্রশান্তির ঝড় বয়ে দিয়েছে।স্পর্শ জেরিনের কথা ভাবতে ভাবতে রিসোর্ট থেকে বেড়িয়ে যায়।

.

,

ফ্রেশ হয়ে বিছানায় শুয়ে আছে জেরিন।নিজের অনেকটা ক্লান্ত লাগছে।সারা রাত একটু ও ঘুমাতে পারেনি।হাজার দুশ্চিন্তা মাথায় ভর করে আছে।পালিয়ে এলেও মনের মাঝে ভয়টা রয়েই গেছে এই বুঝি মা এসে নিয়ে গেলো।চোখ বন্ধ করতেই স্পর্শের সেই অদ্ভুত চাহনি ভেসে উঠে।জেরিন জলদি উঠে বসে।হঠাৎ মাথায় নতুন চিন্তা ভর করে।গালে হাত দিয়ে চিন্তিত হয়ে বলে,

–“ওহ নো!আবার যদি দেখা হয় কি হবে?হে আল্লাহ আমি তওবা করছি প্লিজ ওনার সামনে জেনো না পরি।নিশ্চয়ই আমাকে পাগল ভাবছে ওনি।আর জেরিন তোর ও তো দেখে চলা উচিত ছিল নাকি?উন্মাদ এর মত না দেখেই হাটা শুরু করলি।ধ্যাত ভাল্লাগেনা। এলাম ঝামেলা থেকে বাচতে কিন্তু এদেখি অন্য ঝামেলা।”

বলেই বাচ্চাদের মত মুখ করে শুয়ে পরলো।নিমিষেই তলিয়ে গেলো গভীর ঘুমের রাজ্যে।আহ কি শান্তি লাগছে।একদম বাচ্চাদের মত গুটিসুটি মেরে ঘুম।

_____________

সন্ধ্যায় গম্ভীর মুখ করে বসে আছে জসীম সাহেব আর নাজমুন বেগম।হাসান আর তার ভাইয়েরা সোফায় বসে আছে চুপ করে।এত সময় চুপ করে থাকলেও রাগে গজগজ করে বলে উঠে হাসান,

–“এইসবের মানি কি?আমাদের ভালো না লাগলে আগেই না করে দিতেন।শুধু আমার ভাইদের অপমান করলেন কেনো?”

নাজমুন বেগম আদরে কন্ঠে কিছু বলতে যায়।জসীম সাহেব তার আগে বলেন,

–“দেখো এমনটা হবে আমরা আশা করিনি।শুধু তো তোমাদের না এখানে আমাদের ও মান-সম্মান জড়িয়ে আছে।”

হাসান আবার ও রাগে দাতে দাত চেপে বলে,

–“এত কিছু হয়ে গেলো কালকে অথচ আজ বলছেন আমাদের?”

হাসানের মেঝো ভাই মাসুদ শয়তানের মত মুখ করে বলে,

–“আপনারা কি ভেবেছেন কিছু বুঝিনা আমরা?জেরিনের তো আগে থেকেই মনে হয় হাসান কে পছন্দ না।তা নাহলে একটা মেয়ে কিভাবে হুট করে পালিয়ে যায়?”

নাজমুল ইসলাম এত সময় নিরব দর্শকের মত সব দেখছিল কিন্তু এবার আর চুপ করে থাকতে পারছে না।উত্তেজিত হয়ে বলে,

–“যখন বুঝতে পেরেছিলেন পছন্দ না তাহলে বিয়ের দিন ঠিক করার কি দরকার ছিল?আর ঠিক বলেছেন হুট করে কিভাবে পালিয়ে যায়।এখানে আমরা সবাই শিক্ষিত। আশা করি সবাই জানি জেরিনের চলে যাওয়া নিশ্চয়ই কারণ ছাড়া না।”

হাসান রাগে গজগজ করতে করতে বলে,

–“নিশ্চয়ই প্রেমিকের সাথে পালিয়েছে।”

শাওন পাশেই দাঁড়িয়ে ছিল।হাসানের কথাটা ঠিক সজম হলো না।খুব রাগ হচ্ছিল শাওনের।তবুও নিজেকে সামলে রাখার চেষ্টা করছে।এরা কি সহজ কথা বুঝেনা?

–“জেরিনকে খুঁজে বের করার দায়িত্ব আমার।হাসান তুমি একদম চিন্তা করোনা বাবা।”

নাজমুন বেগমের এমন কথায় সবাই হতভম্ব।এমন মাও কি আছে দুনিয়াতে?নিজের মেয়ে বেচে আছে কিনা সেটা ভেবে হাসানকে শান্তনা দিচ্ছে।জসীম সাহেব কঠিন কন্ঠে বলেন,

–“জেরিনের বিষয় টা পরে দেখা যাবে।আমার মনে হয় আমাদের এখানেই চুপ করা উচিত।আর নাজমুন তুমি একটা কথাও বলবে না।হাসান তোমরা বাসায় যাও।মেয়ে আমার চিন্তাও আমার। সে প্রেমিকের সাথে যাক না এক যাক সেটা তার বিষয়। এখন কথা একটাই জেরিন নিজে থেকে ফিরে না এলে কেও খুঁজে আনার চেষ্টা ও করবে না।”

হাসান দের কিছু বলতে না দিয়ে সোজা নিজের রুমে চলে যান জসীম সাহেব।নাজমুন বেগম অবাক চোখে তা দেখছেন।শাওন সস্থির নিশ্বাস ফেলে একটু সাইডে চলে যায়।সবার অবস্থা বুঝে জেরিনকে কল দেয়।কিন্তু জেরিন তো গভীর ঘুমে আচ্ছন্ন।

.

,
হাসানরা চলে যেতেই সস্থির নিশ্বাস নেয় নাজমুন বেগম। সোফা থেকে উঠে।সোজা জেরিনের রুমে চলে যান।আর বলে যায় রাত ১০টায় শাওন আর নাজমুল ইসলাম জেনো রুমে আসে।শাওন চিন্তিত হয়ে দাঁড়িয়ে আছে।নাজমুল ইসলাম কিছু বুঝতে পারছে না।শাওন আর নাজমুল ইসলাম একে অপরের দিক তাকিয়ে আছে।নাজমুল ইসলাম শাওনের কাধে হাত রেখে বলে,

–“শাওন একটু কথা ছিল। ছাদে এসো একটু!”

নাজমুল ইসলাম মৃদু হেসে ছাদে চলে যায়।শাওন একটু বিষ্ময় নিয়ে তাকিয়ে বলে,

–“কি কথা বলবে ওনি?”

চলবে….

#ভালবাসার_প্রহর
#লেখনীতে_মায়া_মনি
#পর্ব১

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here