ভালোবাসার তৃষ্ণাতে তুমি পর্ব -১৩

#ভালোবাসার_তৃষ্ণাতে_তুমি
#পর্বঃ১৩
#লেখকঃআয়ান_আহম্মেদ_শুভ
আঘাত এর এক পর্যায়ে অয়ন সবাইকে অবাক করে দিলো। অয়ন বসে থাকা অবস্থায় নিজের সেন্স হারিয়ে ফেললো। অয়নকে সেন্স লেস অবস্থায় দেখে অফিসার একটু বিচলিত হয়ে পরলো। অফিসার কনস্টেবলকে উদ্দেশ্য করে বিচলিত কন্ঠে বলে উঠলো

— এই দেখতো বেঁচে আছে কি না!

— স্যার, এতো বিচলিত হচ্ছেন কেনো? এর মতো জানোয়ার মরে গেলেই বা কি?

কনস্টেবলের কথা শুনতেই অফিসার চিৎকার করে বলে উঠলো

— এ মরে গেলে আমাদের ফাঁসিয়ে যাবে। সাধারন জিজ্ঞাসা বাদের সময় অপরাধীর মৃত্যু! না,না। এখনি ডক্টরকে ডাকতে হবে। তোমরা ডক্টরকে ডেকে আনো। আমি অর্পা ম্যামকে বিষয়টা জানিয়ে আসি।

অফিসারের কথাটা শেষ হতেই কনস্টেবল বেশ অবাক হয়ে যায়। আপন মনে চিন্তা করতে লাগলো কনস্টেবল “এই অয়ন চৌধুরীর বিষয় মিস অর্পাকে কেনো জানাতে হবে? তবে কি এই অয়ন চৌধুরী নির্দোষ! স্যার কি মিথ্যে মামলা দিয়ে অয়ন চৌধুরীকে গ্রেফতার করেছে”? কনস্টেবলের ভাবনার অবকাশ ঘটে অন্য এক কনস্টেবলের ডাকে।

— এই দেখ এই রেপিস্টটা মরে নাই। জ্ঞান হারিয়ে ফেলেছে শুধু। স্যারকে ইনফ্রম করে আয়।

— আচ্ছা যাচ্ছি।

কনস্টেবল দৌড়ে চলে যায় অফিসারকে ইনফ্রম করতে।

— এই যে শুনছেন! আমি অয়ন চৌধুরীর সাথে দেখা করতে এসেছি।

অধরার মৃদু কন্ঠে কনস্টেবলের কানে ভেসে আসতেই কনস্টেবল অধরাকে উদ্দেশ্য করে ঘুমো ঘুমো কন্ঠে বলল

— রাত কি রাস্তায় পার করে এসেছেন? কি চাকরি মাইরি একটু শান্তিতে ঘুমাতেও দেয় না! এখন দেখা করা যাবে না। আসতে পারেন।

— স্যার, প্লিজ! আমি আমার স্বামীকে একটু দেখতে চাই। প্লিজ!

অধরার কথা শেষ হতেই কনস্টেবল নিজের মাথার টুপিটা ঠিক করে অবাক দৃষ্টিতে অধরার দিকে তাকিয়ে বলল

— আপনি তার স্ত্রী! আপনার অভিযোগেই তো আপনার স্বামীকে গ্রেফতার করা হয়েছে?

— জ্বি। প্লিজ আমাকে অয়নের সাথে দেখা করতে দিন।

— জ্বি আসুন।

*কনস্টেবল অধরাকে নিয়ে অয়নের কাস্টরির সামনে চলে আসে। অয়নের কপালে, নাকচ, ঠোঁটের উপর রক্ত শুকিয়ে লেগে আছে। অয়ন ফ্লোরে পরে আছে নিশ্চুপ হয়ে‌। অধরা অয়নকে এমন অবস্থায় দেখবে তা আশা করতে পারেনি। অধরা এক দৃষ্টিতে অয়নের দিকে তাকিয়ে আছে। চোখের জলে ভারি হয়ে আসছে অধরার চোখের পাতা। “অয়নের আঘাত গুলো দেখে আমার মনের মধ্যে ভিশন যন্ত্রণা অনুভব হচ্ছে। কেনো এমন হচ্ছে? ঐ পরে থাকা লোকটা তার পাপের সাজা পেয়েছে। ঐ পরে থাকা লোকটা আমায় ঠকানোর সাজা পেয়ে মুখ থুবড়ে পরে আছে ফ্লোরে। আমার বলা সত্যি কথার জন্য আজ ঐ লোকটার এই অবস্থা। আমি কেনো কষ্ট পাচ্ছি? কি জন্য আমার বুকটা দুমরে মুচড়ে যাচ্ছে? আমি তাকে ভালোবাসি তা ঠিক তবে আমি তো চাই সে তার কর্মের সাজা পাক। তবে কেনো আমার কষ্ট হচ্ছে? ইচ্ছে করছে কেনো ঐ নর্দমার কীটটাকে জড়িয়ে ধরে চিৎকার করে বলি সহ্য হচ্ছে না তোর কষ্টটা। আমায় ক্ষমা করে দিস। কেনো এমন হচ্ছে আমার কেনো”? আপন মনে কথা গুলো বলছে আর ফুঁপিয়ে ফুঁপিয়ে কাঁদছে অধরা। অধরার চোখের সামনে যেনো কালঝ মেঘ জমে আসছে। অয়নকে স্পষ্ট দেখা যাচ্ছে না। কনস্টেবল অয়নের পা দিয়ে একটা ধাক্কা দিয়ে বলে উঠলো

— এই ওঠ দেখ তোর সাথে কেউ একজন দেখা করতে এসেছে।

অয়ন শরীরের সব শক্তি দিয়ে উঠে বসার চেষ্টা করতেই অয়ন মুখ থুবড়ে পড়ে‌‌ যায় মাটিতে। অয়ন পরে যেতেই অধরা‌ ছলছল দৃষ্টিতে অয়নের দিকে তাকিয়ে চিৎকার করে অয়নের নাম ধরে ডেকে উঠলো। অয়ন মুখ ঘুরিয়ে তার প্রিয়জনের চোখের দিকে তাকিয়ে মৃদু হাসি দিলো। অতঃপর আবারও চেষ্টা করতেই অয়ন সম্পূর্ণ ঠিক ভাবে না উঠে দাঁড়াতে পারলেও কোনো মতে অধরার সামনে দাঁড়ালো অয়ন। এক পা এর হাড় ভেঙ্গে গেছে অয়নের। অয়ন অধরার চোখ বরাবর এক দৃষ্টিতে দৃষ্টিপাত করে আছে। অধরার ফুঁপিয়ে কান্নার শব্দ বদলে বেশ শব্দ করে কান্নায় রূপ নিলো। অয়ন অধরাকে উদ্দেশ্য করে মৃদু হেসে বলল

— আরে কাঁদছো কেনো? দেখো দেখো কাউকে ঠকালে বা কারো উপর অন্যায় করলে কেমন সাজা পেতে হয়।

— অয়ন আমাকে তুমি ক্ষমা করে দাও। আমার জন্য তোমাকে আজ…!

— চুপ করো অধরা। আমি একটি বার ও তোমায় দোষারোপ করেছি? আমি নিজের এর জন্য দায়ী। বাদ দাও আমার কথা। এতো সকালে এখানে এসেছো! বাবা মা ঠিক আছে তো?

— হুম। বাবা মা ঠিক আছে। খুব অসহায় লাগছিলো আমার। তাই তোমাকে দেখতে এসেছি।

— আরে ধূর পাগলি আমাকে দেখার কি হলো? আর এসো না। আরে বেশি দিন লাগবে না। আমি খুব শীঘ্রই মুক্তি পাবো। দেখে নিও।

* অয়ন অধরার সাথে কিছু সময় কথা বলার পর অধরাকে চলে যেতে বলল। অধরা চলে যেতেই অয়ন নিজের জায়গায় গিয়ে আবার বসে পরলো। অসহ্য যন্ত্রণা হচ্ছে শরীরে। প্রত্যেকটা আঘাত শরীরের মধ্যে এক অদ্ভুত জ্বালা তৈরি করেছে। এখানকার লোকেরা বড্ড নির্দয়। একটু ঔষধ ও লাগাতে দিলো না আমায়। এদের দোষ দিয়ে লাভ নেই। নিয়তি আজ এখানে এনেছে। এগুলো আমার জন্য স্বাভাবিক।

অয়ন বসে আছে ফ্লোরে। হঠাৎ করে অয়ন লক্ষ্য করলো অফিসার আবার কাস্টরিতে প্রবেশ করছে। অয়ন অফিসারের দিকে দৃষ্টিপাত করতেই অফিসার কর্কশ গলায় বলে উঠলো

— উঠে পর মিস অর্পা তোর সাথে দেখা করতে এসেছে।

— কেনো? আমার সাথে কি দরকার? আমি দায় স্বীকার করে নিয়েছি তো। আর কী?

— এতো কথা কেনো বলেছিস? দেখা করে নে। চল ওঠ।

— সরি অফিসার। আমি কারো সাথে দেখা করতে বাধ্য না। তাছাড়া যাকে রাত ভোর ধর্ষণ করলাম। সে এখন এখানে এসে আমার সাথে কি জন্য দেখা করতে চায়? সরি ওর চরিত্র ধুয়ে পরিষ্কার করার মতো ক্ষমতা আমার নেই।

অয়ন কথাটা শেষ করতেই অফিসার অয়নের চুল গুলো শক্ত করে চেপে ধরলো। অয়নের চোখ জোড়া রক্ত বর্ণ ধারণ করে আছে। অফিসার অয়নের কানে ফিসফিস করে বলতে লাগলো

— যদি না দেখা করিস তবে ১৬০° দেয়া হবে আবার। ভালোয় ভালোয় দেখা করে নে। আমার মাথা গরম করিস না।

অফিসার অয়নকে ছেড়ে দিয়ে কনস্টেবল কে বলল অয়নকে জোর করে পাশের রুমে নিয়ে যাওয়ার জন্য। কনস্টেবলরা জোর করে অয়নকে পাশের রুমে নিয়ে যায়। পাশের রুমে যেতেই অয়ন দেখতে পায় অর্পা দাঁড়িয়ে আছে। অয়ন আসতেই অর্পা অয়নের দিকে তাকিয়ে থ মেরে দাঁড়িয়ে যায়। এতোটা টর্চার অয়নকে দেয়া হবে তা হয়তো অর্পার ধারণার মধ্যে ছিলো না। অর্পা অফিসারকে চিৎকার দিয়ে ডাকলো। অফিসার দৌড়ে অর্পার সামনে আসতেই অর্পা অফিসারের গলে সজোরে একটা থাপ্পড় বসিয়ে দিলো।

— ঠাসসসসস! তোর সাহস তো কম না। আময় অয়নকে এতোটা কষ্ট দিতে কে বলেছে তোকে? তোকে আমি পরে দেখে নিচ্ছি। সবাইকে যেতে বল। অয়নের সাথে আমার পার্সোনাল কথা আছে।

অর্পার কথা মতো অফিসার সবাইকে নিয়ে বেরিয়ে যায়। অর্পা অয়নের দিকে এগিয়ে এসে অয়নের ঠোঁটের উপর আলতো করে স্পর্শ করে। অয়ন নিশ্চুপ হয়ে দাঁড়িয়ে অর্পার অভিনয়টা দেখছে। অর্পা মৃদু কন্ঠে অয়নকে উদ্দেশ্য করে বলল

— অনেক কষ্ট হচ্ছে তোমার! এই জন্যই বলেছি আমাকে আপন করে নাও। বিশ্বাস করো কোনো কষ্ট হবে না তোমার। এক সাথে বাকিটা পথ চলো আমরা।

অয়ন একটু বাঁকা হাসি দিয়ে অর্পাকে উদ্দেশ্য করে ব্যাঙ্গ কন্ঠে বলল

— আহহহ তাই সোনা। একটু আপন করে নিলেই হবে। তাই তো! আর কত আপন হতে চাও? এতো সুন্দর করে ধর্ষণ করলাম তাও বলো আপন করে নেই নি। সেড। ভেরি সেড।

— শার্ট আপ অয়ন। সত্যিটা তুমিও জানো আর আমিও জানি। এতোটা অহংকার কিসের তোমার? আরে ঐ মেয়েকে নিয়ে পরে আছো! যে তোমার সাথে সংসার করেও তোমায় চিনতে পারলো না। তোমার এগেইনস্টে গিয়ে মিথ্যেকে সত্যি বলে চালিয়ে দিলো। তার পক্ষে কথা বলা বিবেকবান মানুষের পরিচয় নয়।

— হুম। আমাকে গাধা মনে হয় তোমার? এতো সুন্দর অভিনয় করো তা আমায় মানতেই হবে। তবে একটা কথা আমি তোমার কথা মতো অধরাকে ভূলে তোমায় আপন করে নিবো এটা ভূল করেও ভেবো না। এতো দিন ভাবতাম তুমি হয়তো ভালোবাসো আমায়। তাই এসব পাগলামি করছো। কিন্তু আজ বিশ্বাস করি তোমার মতো একটা নোংরা মেয়ের ভালোবাসা কেমন? বাই দ্যা ওয়ে এখন আসতে পারো। তোমার অভিনয় দেখার মতো সময় আমার নেই।

— ঠিক আছে। চেয়েছিলাম তোকে আর কষ্ট দিবো না। কিন্তু না তুই নিজেই যখন কষ্টকে আপন করে নিয়েছিস তবে তাই হোক। আসছি।

অর্পা হনহন করে থানা থেকে বেরিয়ে যায়। অয়ন বেশ শব্দ করে হেসে উঠলো। হাস্যজ্বল কন্ঠে অয়ন বলে উঠলো “গতকাল সকালেই তোর মুখোশটা আমি খুলে দিতাম। কিন্তু আফসোস চাইনি অধরাকে ভূল প্রমানিত করতে। অধরাকে কষ্ট দিয়েছি তার সাজা আমায় পেতেই হবে। তাই মাথা পেতে দায় স্বীকার করে নিয়েছি। আমি আগেও তোর সাথে ছিলাম না। আর আজ ও নেই”।

*অর্পা চলে যেতেই অয়নের কাস্টরিতে অফিসার প্রবেশ করলো। অফিসার রুল তুলে অয়নের ভাঙ্গা পা এ আঘাত করতেই অফিসারের পিছন থেকে………………………..

#চলবে…………………….

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here